Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

জবরদখল হয়ে যাওয়া জায়গা দখলে নিল রঘুনাথপুর পুরসভা

সংবাদদাতা, রঘুনাথপুর: রঘুনাথপুর শহরের ৮ নম্বর ওয়ার্ডের মিশনপাড়া এলাকায় পুরসভার প্রায় ১০০ ডেসিমল জায়গা জবরদখল হয়েছিল। মুখ্যমন্ত্রীর কড়া নির্দেশের পর সোমবার রঘুনাথপুর মহকুমা প্রশাসনকে সঙ্গে নিয়ে পুরসভা কর্তৃপক্ষ ওই জমি পরিদর্শনে যায়। তারপরই ওই জায়গা যে পুরসভার সেই বিষয়ে দেওয়ালে নোটিস সাঁটিয়ে দেওয়া হয়। জায়গাটির সদর দরজায় তালা লাগিয়ে সিল করে দেওয়া হয়। এবিষয়ে যদি কারও কোনও আপত্তি থাকে তাহলে নির্দিষ্ট কাগজ নিয়ে পুরসভায় অভিযোগ জানাতে বলা হয়েছে।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রঘুনাথপুর পুরসভায় ১৩টি ওয়ার্ডজুড়ে প্রচুর সরকারি সম্পত্তি রয়েছে। কিন্তু, বিভিন্ন ব্যক্তি বা ব্যক্তিবর্গ দীর্ঘদিন ধরে অবৈধভাবে দখল করে তা ব্যবসা করছেন। এতদিন পুরসভা এবিষয়ে তেমন মাথা ঘামায়নি। তবে মুখ্যমন্ত্রীর হুঁশিয়ারির পর পুর প্রশাসনের ঘুম ভেঙেছে। শহরজুড়ে কোথায় কোথায় পুরসভার নিজস্ব সম্পত্তি রয়েছে, সেই বিষয়ে খতিয়ান  তৈরির কাজ শুরু হয়েছে। সেই কাজ করতে গিয়েই মিশন রোডের জমিটির বিষয়টি পুরসভার নজরে আসে। এদিন তা নিজেদের আওতায় আনার জন্য পুর কর্তৃপক্ষ এলাকায় যায়। রঘুনাথপুর মহকুমার ডিএমডিসি অমিত জ্ঞান, রঘুনাথপুর-১ ব্লকের ভূমি ও ভূমি সংস্কার দপ্তরের আধিকারিক বিক্রম মুখোপাধ্যায়, চেয়ারম্যান তরণী বাউরি, রঘুনাথপুর থানার আইসি অর্ঘ্য মণ্ডল সহ অন্যান্যরা এদিন ওই এলাকায় যান।
পুরসভা সূত্রে জানা গিয়েছে, জমিটি পরিদর্শনে গিয়ে আধিকারিকরা দেখেন তা সীমানা প্রাচীর দিয়ে ঘেরা রয়েছে। একটি সদর দরজা রয়েছে। সেই দরজায় তালা দেওয়া ছিল। পুলিসের উপস্থিতিতে পুরসভার কর্মীরা তালা ভেঙে ভিতরে ঢোকেন। পরিদর্শনের পর সদর দরজায় তালা ঝুলিয়ে দেওয়া হয়। দরজায় ও দেওয়ালে ‘জমিটি পুরসভার, তাই কেউ কোনওরকম ব্যবহার করার চেষ্টা করলে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে’ বলে নোটিস টাঙিয়ে দেওয়া হয়।
জানা গিয়েছে, ইতিমধ্যে ৩ ও ৪ নম্বর ওয়ার্ডের ফুটপাত এলাকাটি পুরসভা দখলমুক্ত করেছে। সেখানে কয়েকটি দোকানের কিছু অংশ ফুটপাতের মধ্যে রয়েছে, সেগুলি শীঘ্রই ভেঙে দেওয়া হবে বলে জানানো হয়েছে।
চেয়ারম্যান তরণীবাবু বলেন, পুরসভার জায়গা সংক্রান্ত তথ্য দেখতে গিয়ে জমিটির বিষয়টি নজরে আসে। প্রায় ১০০ ডেসিমল জায়গা। আমরা জানতে পেরেছি কেউ বা কারা দীর্ঘদিন ধরে জমিটি নিজেদের কাজে ব্যবহার করছিল। তাই এদিন জমিটি পরিদর্শনে গিয়েছিলাম। জমিটি আমরা নিজেদের আয়ত্তে নিয়েছি। সমস্ত কাগজপত্র ঠিক করা হচ্ছে। ওই জমির উপর আগামী দিন দৈনিক হাট ও ফুটপাতের দোকানদারদের পুনর্বাসনের ব্যবস্থা যাতে করা যায়, সেই বিষয়টি দেখা হচ্ছে। শুধু ওই জমিটিই নয়, আগামী দিন পুরসভার জায়গা দখল করে যারা ব্যবসা-বাণিজ্য করছে, তাদের বিরুদ্ধে পদক্ষেপ গ্রহণ করা হবে। 

02nd  July, 2024
রানিগঞ্জের ডাকাতির ঘটনার পুনর্নির্মাণ

ধৃত তিন দুষ্কৃতীকে নিয়ে বুধবার রানিগঞ্জের ডাকাতির ঘটনার পুনর্নির্মাণ করা হল। পুনর্নির্মাণে জামুড়িয়া ও রানিগঞ্জ থানার পুলিস ও সিআইডির আধিকারিকরা উপস্থিত ছিলেন।
বিশদ

কালনায় ছাত্রীকে খুনের ৬ দিন পরও অন্ধকারে পুলিস, ক্ষুব্ধ পরিবার

কিশোরী খুনের অভিযোগের ছ’ দিন পরেও অন্ধকারে পুলিস। কালনা থানার নান্দাই দুপসা গ্রামের বাসিন্দা নবম শ্রেণির ছাত্রী নার্গিস মণ্ডল গত বৃহস্পতিবার রাতে বাড়ি থেকে বেড়িয়ে নিখোঁজ হয়ে যায়। পরিবারের লোকরা খোঁজ করেও মেয়েকে পাননি।
বিশদ

বর্ষায় মশারির জালে মাছ ধরা নিষিদ্ধ

নদী, খাল, বিলে মাছ ধরার সময় মশারির জাল ব্যবহার করলে উপযুক্ত পদক্ষেপ নেবে প্রশাসন। বুধবার থেকে রামনগর-১ব্লক প্রশাসন ও মৎস্য দপ্তরের উদ্যোগে এই মর্মে উপকূল এলাকায় মাইকিং শুরু হয়েছে।
বিশদ

ঝাড়গ্রামে হাতির হানায় মৃত্যুর ক্ষতিপূরণ নিয়ে দুই স্ত্রীর টানাপোড়েনের সমাধান

: হাতির হানায় মৃত ব্যক্তির ক্ষতিপূরণের টাকা নিয়ে টানাপোড়েন শুরু হয়েছিল। অবশেষে সেই সমস্যার সমাধান করল ঝাড়গ্রামের জেলা আইনি পরিষেবা কর্তৃপক্ষ।
বিশদ

বর্ধমান শহরের নবাবহাটে বহু হোটেলে সন্ধ্যা নামলেই ‘উড়তা পাঞ্জাবে’র দৃশ্য

রাত নামলেই ‘উড়তা পাঞ্জাব’-এর ছবি নেমে আসে বর্ধমান শহরের নবাবহাটের বহু হোটেলে। মদ, ডিজের তালে উদ্দাম নৃত্য, মাদক, যৌনতার হাতছানি, কোনও কিছুই বাদ থাকে না। সঙ্গিনীদের নিয়ে দিনের যে কোনও সময় অন্তরঙ্গ মুহূর্ত কাটানো যায়।
বিশদ

কালীনগর-১ পঞ্চায়েত প্রধানের যোগ তৃণমূলে, বোর্ড জোড়াফুলের

বোর্ড গঠনের পর বছর ঘুরতে না ঘুরতেই বাম-কংগ্রেস পরিচালিত কালীনগর-১ গ্রাম পঞ্চায়েতের প্রধান যোগ দিলেন তৃণমূলে।
বিশদ

বোলপুরে দখলমুক্ত অভিযানে কি রাশ!

গত ২৭ জুন জবরদখল সরানোর প্রক্রিয়ার অভিযান এক মাসের জন্য স্থগিত করার নির্দেশ দিয়েছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
বিশদ

উত্তরেও অপারেশন চালিয়েছে বেউড়ের গ্যাংস্টার সুবোধ, অনুমান গোয়েন্দাদের

শুধু দক্ষিণবঙ্গ নয়, উত্তরবঙ্গেও অপারেশন চালিয়েছে বিহারের গ্যাংস্টার সুবোধ সিং। শিলিগুড়ি সহ উত্তরবঙ্গে কয়েকটি সোনার দোকান ও স্বর্ণবন্ধকী সংস্থায় ডাকাতির ঘটনা পর্যালোচনা করে এমন অনুমান করছেন গোয়েন্দারা।
বিশদ

কালীনগর-১ পঞ্চায়েত প্রধানের যোগ তৃণমূলে, বোর্ড জোড়াফুলের

বোর্ড গঠনের পর বছর ঘুরতে না ঘুরতেই বাম-কংগ্রেস পরিচালিত কালীনগর-১ গ্রাম পঞ্চায়েতের প্রধান যোগ দিলেন তৃণমূলে।
বিশদ

কোলে দুধের শিশু, ভিখারির বেশে বাড়ি থেকে গয়না চুরি

কোলে শিশু। পরনে মলিন শাড়ি। গায়ের রং কালো। তিনদিন আগে এমন বেশে বাড়িতে ভিক্ষে চাইতে গিয়ে লুটপাট চালিয়ে চম্পট দেয় এক তরুণী।
বিশদ

বোলপুরে দখলমুক্ত অভিযানে কি রাশ!

গত ২৭ জুন জবরদখল সরানোর প্রক্রিয়ার অভিযান এক মাসের জন্য স্থগিত করার নির্দেশ দিয়েছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
বিশদ

ফুটপাত মুক্ত করতে পুর প্রশাসনের অভিযান শুরু বাঁকুড়ায়

বাঁকুড়ায় ফুটপাত দখলমুক্ত করতে বুধবার অভিযান চালাল পুর প্রশাসন। এদিন দুপুরে পুরসভা, পুলিস ও প্রশাসনের আধিকারিকরা রাস্তায় নেমে ব্যবসায়ীদের ফুটপাত থেকে পসরা সরিয়ে নিতে অনুরোধ করেন।
বিশদ

ভিনরাজ্যে ২২ লক্ষ টাকা প্রতারণা, অভিযোগে ইলেক্ট্রিক মিস্ত্রি সহ ধৃত ২

উচ্চ মাধ্যমিক পাশ। পেশায় ইলেক্ট্রিক মিস্ত্রি। সে-ই কি না ভিনরাজ্যের একাধিক ব্যক্তির অ্যাকাউন্ট হাওয়া করে দিয়েছে। লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে।
বিশদ

মেকানিককে খুনের পর টাকা হাতিয়ে প্যান্ট ঝোপে ফেলে দেয় খুড়তুতো দাদা

বাইক মেকানিককে খুন করে তাঁর প্যান্ট থেকে টাকা হাতিয়ে নিয়েছিল খুড়তুতো দাদা। পরে সেই প্যান্ট ঝোপে ফেলে দেয়। ইন্দপুরে মোটর বাইক মেকানিক রাজকিশোর সিংহ( ৪৬) খুনের ঘটনায় পুলিসের জালে ধরা পড়ল মূল অভিযুক্ত।
বিশদ

Pages: 12345

একনজরে
ভোট-পরবর্তী হিংসা নিয়ে অবশেষে বিজেপিকে রাজভবনের সামনে শর্তসাপেক্ষে শান্তিপূর্ণ ধর্না কর্মসূচির অনুমতি দিল হাইকোর্ট। বুধবার বিচারপতি অমৃতা সিনহা তাঁর নির্দেশে জানিয়েছেন, ১৪ জুলাই সকাল ১০টা থেকে রাজভবনের নর্থ গেট থেকে দশ মিটার দূরে শান্তিপূর্ণ অবস্থান করতে পারবে বিজেপি। ...

শ্যামপুরের প্রিয়ঞ্জনা জানা, উদয়নারায়ণপুরের সুস্মিতা দেবনাথের পর এবার আমতার খড়িয়পের তৃষা মান্না। সম্প্রতি উত্তরাখণ্ডে জাতীয় স্তরের এক যোগাসন প্রতিযোগিতায় সোনার পদক জিতে এনেছে আমতার খড়িয়প ...

১৫ দিনে সাতবার! ফের বিহারে সেতু বিপর্যয়। এবারের ঘটনাস্থল সিওয়ান জেলা। জেলায় কয়েকদিন আগেই ভেঙে পড়েছিল একটি ব্রিজ। সেই ঘটনার রেশ কাটার আগেই বুধবার ভোরে ...

ওয়ার্ডের মানুষের স্বাস্থ্য পরিষেবার জন্য ২০১০ সালে কেনা হয়েছিল অ্যাম্বুলেন্স। রেজিস্ট্রেশন ছিল খোদ পুরসভার চেয়ারম্যানের নামে। অথচ সেই অ্যাম্বুলেন্সই নাকি লোপাট হয়ে গিয়েছে! এ নিয়ে শোরগোল শুরু হয়েছে বিধাননগরে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কাজকর্মে আকস্মিক বিঘ্ন ও ভোগান্তি। আইনজীবী ও মুদ্রণ, কাগজ ও কৃষিজ পণ্যের ব্যবসায়ীদের শুভদিন। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৭৬: মার্কিন যুক্তরাষ্ট্র স্বাধীনতা লাভ করে
১৭৭৬: মার্কিন যুক্তরাষ্ট্রের জাতির পিতা বলে স্বীকৃতি পান জর্জ ওয়াশিংটন 
১৮১৭: স্কুল পর্যায়ের পাঠ্যপুস্তক রচনার জন্য কলকাতায় ক্যালকাটা স্কুল-বুক সোসাইটি গঠিত হয়
১৮২৮: উইলিয়াম বেন্টিঙ্ক বাংলার গভর্নর জেনারেল পদে নিযুক্ত হন
১৮২৯: লন্ডনে প্রথম বাস চলাচল শুরু
১৮৮১: শিলিগুড়ি ও দার্জিলিং-এর মধ্যে প্রথম টয়ট্রেন চলাচল শুরু হয়
১৮৮৬: ফ্রান্সের জনগণ যুক্তরাষ্ট্রের জনগণকে স্ট্যাচু অফ লিবার্টি উপহার দেয়
১৯০২: স্বামী বিবেকানন্দের প্রয়াণ
১৯০৪: পানামা খালের খনন কাজ শুরু হয়
১৯৩৪: নোবেলজয়ী বিজ্ঞানী মেরি কুরির মৃত্যু
১৯৪৩: সিঙ্গাপুরের ক্যাথে সিনেমা হলে সুভাষচন্দ্র বসু রাসবিহারী বসুর কাছ থেকে ভারতীয় স্বাধীনতা লীগ ও আজাদ হিন্দ ফৌজের নেতৃত্ব গ্রহণ করেন
১৯৪৪ - সুভাষচন্দ্র বসুর বর্মাতে স্মরণীয় আহ্বান তোমরা আমাকে রক্ত দাও,আমি তোমাদের স্বাধীনতা দেব
১৯৬৩: স্বাধীনতা সংগ্রামী এবং ভারতের জাতীয় পতাকার নকশাকার পিঙ্গালি ভেঙ্কাইয়ার মৃত্যু
১৯৬৮: টাটা গ্রুপের প্রাক্তন চেয়ারম্যান সাইরাস মিস্ত্রির জন্ম
১৯৭২: পুনরায় দুই কোরিয়া একত্রী করণের লক্ষ্যে প্রথমবার সরকারিভাবে যৌথ ঘোষণা করা হয়
১৯৮৭: প্রথম পাকিস্তানি ক্রিকেটার হিসেবে টেস্ট ক্রিকেটে ৩০০ উইকেট নেওয়ার কৃতিত্ব অর্জন করেন ইমরান খান
২০২২: বিশিষ্ট চিত্রপরিচালক তরুণ মজুমদারের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৭০ টাকা ৮৪.৪৪ টাকা
পাউন্ড ১০৪.২৯ টাকা ১০৭.৭৫ টাকা
ইউরো ৮৮.২৩ টাকা ৯১.৩৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৭৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,১৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,৫০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৯,৯৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯০,০৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৯ আষাঢ়, ১৪৩১, বৃহস্পতিবার, ৪ জুলাই, ২০২৪।  ত্রয়োদশী ২/১৮ প্রাতঃ ৫/৫৫ পরে চতুর্দশী ৫৯/৫৫ শেষরাত্রি ৪/৫৮। মৃগশিরা নক্ষত্র ৫৭/১৮ রাত্রি ৩/৫৫। সূর্যোদয় ৫/০/২৭, সূর্যাস্ত ৬/২১/২৩। অমৃতযোগ দিবা ৩/৪১ গতে অস্তাবধি। রাত্রি ৭/৪ গতে ৯/১২ মধ্যে পুনঃ ১২/২ গতে ২/১০ মধ্যে পুনঃ ৩/৩৫ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ প্রাতঃ ৫/৫৩ মধ্যে পুনঃ ৯/২৭ গতে ১১/১৪ মধ্যে। বারবেলা ৩/১ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৪১ গতে ১/১ মধ্যে। 
১৯ আষাঢ়, ১৪৩১, বৃহস্পতিবার, ৪ জুলাই, ২০২৪।  ত্রয়োদশী প্রাতঃ ৫/৩৮ পরে চতুর্দশী শেষরাত্রি ৪/৩৮। মৃগশিরা নক্ষত্র শেষরাত্রি ৪/২১। সূর্যোদয় ৫/০, সূর্যাস্ত ৬/২৩। অমৃতযোগ দিবা ৩/৪২ গতে ৬/২৩ মধ্যে এবং রাত্রি ৭/৪ গতে ৯/১৩ মধ্যে ও ১২/৪ গতে ২/১২ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/১ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৫/৫৬ মধ্যে ও ৯/২৩ গতে ১১/১৬ মধ্যে। কালবেলা ৩/৩ গতে ৬/২৩ মধ্যে। কালরাত্রি ১১/৪২ গতে ১/১ মধ্যে।  
২৭ জেলহজ্জ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
বিদায় হলুদ পাখি
মসৃণ হল না ‘হলুদ’ পাখির পথ চলা। চার বছর পর ...বিশদ

08:51:00 AM

আজ বিদ্বজ্জনদের নিয়ে মুখ্যমন্ত্রীর বৈঠক
আজ বৃহস্পতিবার বিকেলে বিদ্বজ্জনদের নিয়ে বিশেষ বৈঠক ডাকলেন মুখ্যমন্ত্রী মমতা ...বিশদ

08:50:00 AM

রথযাত্রা: একজোড়া স্পেশাল ট্রেন
রথযাত্রা উপলক্ষ্যে পুরী যেতে এক জোড়া স্পেশাল ট্রেন চালাবে রেল। ...বিশদ

08:35:47 AM

চড় কাণ্ডে বদলি
অভিনেত্রী তথা বিজেপি সাংসদ কঙ্গনা রানাওয়াতকে চড় মারার খেসারত দিতে ...বিশদ

08:30:00 AM

ইতিহাসে আজকের দিনে 
১৭৭৬: মার্কিন যুক্তরাষ্ট্র স্বাধীনতা লাভ করে ১৭৭৬: মার্কিন যুক্তরাষ্ট্রের জাতির পিতা ...বিশদ

08:15:46 AM

আপনার আজকের দিনটি
মেষ: আইনজীবী ও মুদ্রণ, কাগজ ও কৃষিজ পণ্যের ব্যবসায়ীদের শুভদিন। বৃষ: নতুন ...বিশদ

08:02:57 AM