Bartaman Patrika
দেশ
 

কিশোরীকে ধর্ষণ ও খুনে দুই ভাইকে ফাঁসির সাজা

নয়াদিল্লি: দুই ভাইকে ফাঁসির সাজা! ১৪ বছরের কিশোরীকে গণধর্ষণের পর ইটভাটার কয়লার চুল্লিতে জীবন্ত পুড়িয়ে মারা হয়। ঘটনাটি ঘটেছিল গত বছর ৩ আগস্ট। রাজস্থানের ভিলওয়াড়ার এই নারকীয় ঘটনা দিল্লির নির্ভয়াকাণ্ডের স্মৃতি উস্কে দেয়। কিশোরীকে গণধর্ষণ ও খুনে দোষী সাব্যস্ত দুই ভাইকে ফাঁসির সাজা শোনাল আদালত। সোমবার বিশেষ আদালতের বিচারক অনিল গুপ্তা ঘটনাটিকে ‘বিরলের মধ্যে বিরলতম’ বলে উল্লেখ করেছেন। শনিবারই অভিযুক্ত কালু ও কানহাকে পকসো আইনে দোষী সাব্যস্ত করেছিল আদালত। তবে প্রমাণ নষ্টের অভিযোগে ধৃত তিন মহিলা সহ সাতজনকে বেকসুর খালাস দিয়েছে আদালত। জানা গিয়েছে, সাতজনকে খালাসের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে রাজস্থান হাইকোর্টে আবেদন জানাবে কিশোরীর পরিবার। সরকারি আইনজীবী মহাবীর সিং কৃষ্ণওয়াত বলেন, শনিবার দুই ভাইকে দোষী সাব্যস্ত করার পর এদিন তাদের মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। 
কী ঘটেছিল সেদিন? আদালত সূত্রে খবর, ভিলওয়ারার শাহপুর এলাকায় ওই কিশোরী গবাদি পশু চড়াতে গিয়েছিল। কিন্তু বিকেল হয়ে গেলেও সে বাড়ি না ফেরায় পরিবারের সদস্যরা খোঁজাখুঁজি শুরু করেন। স্থানীয়রা দেখেন, সেদিন প্রচুর বৃষ্টি হওয়া সত্ত্বেও রাত ১০টায় ইটভাটার চুল্লি থেকে ধোঁয়া উড়ছে। তার আশপাশে ছেঁড়া জামা-কাপড় দেখে তাঁরা পুলিসকে খবর দেন। পুলিস এসে কিশোরীর আধপোড়া দেহ উদ্ধার করে। পরে ফরেন্সিক রিপোর্টে দেখা যায়, তাকে জীবন্ত পুড়িয়ে মারা হয়েছিল। হত্যার আগে তাকে গণধর্ষণ করে কালু ও কানহা। এই ঘটনায় রাজস্থানের তৎকালীন কংগ্রেস সরকারের বিরুদ্ধে সুর চড়ায় বিজেপি। চাপে পড়ে ৩০ দিনের মধ্যে আদালতে ৪০০ পাতার  চার্জশিট পেশ করে রাজস্থান পুলিস। ফাস্ট ট্র্যাক কোর্টে প্রায় ১১ মাস বিচার চলার পর এদিন দোষীদের মৃত্যুদণ্ড দিলেন বিচারক। 

21st  May, 2024
দুই গোষ্ঠীর সংঘর্ষে উত্তপ্ত ওড়িশার বালেশ্বর, কার্ফু জারি, বন্ধ ইন্টারনেট

সদ্যই ওড়িশায় ক্ষমতায় বসেছে বিজেপি। তারপরই দুটি গোষ্ঠীর সংঘর্ষে সোমবার থেকে ব্যাপক উত্তেজনা ছড়াল ওড়িশার বালেশ্বর শহরে। বিশদ

19th  June, 2024
দিল্লিতে গরমের অনুভূতি ৫০ ডিগ্রি, নৈনিতাল-মুসৌরিতেও তাপপ্রবাহ

ভোর সাড়ে ছ’টায় স্নান করতে গিয়ে চমকে গেলেন দিল্লির এক বাসিন্দা। ছাদের ট্যাঙ্কের জল তখনও যেন ফুটছে! সোশ্যাল মিডিয়ায় এমনই দুঃসহ অভিজ্ঞতার কথা জানিয়েছেন রাজধানীর এক বাসিন্দা।
বিশদ

19th  June, 2024
নিটের প্রশ্ন ফাঁস: সামান্য গাফিলতিও  মানা যায় না, তোপ শীর্ষ আদালতের

নিট ইস্যুতে মঙ্গলবার সুপ্রিম কোর্টের ধমক খেল পরীক্ষা নিয়ামক সংস্থা ন্যাশনাল টেস্টিং এজেন্সি (এনটিএ) এবং এনডিএ সরকার।
বিশদ

19th  June, 2024
এনডিএ সরকার বেশিদিন টিকবে না, ইঙ্গিত রাহুলের

এনডিএ সরকারের স্থায়িত্ব নিয়ে প্রশ্ন তুললেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। ব্রিটিশ সংবাদপত্রকে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, এবারের লোকসভা ভোটের ফল ভারতীয় রাজনীতির পটভূমি বদলে দিয়েছে। একক সংখ্যাগরিষ্ঠতার অভাব আগামীতে কেন্দ্রীয় সরকারকে বিপাকে ফেলবে। 
বিশদ

19th  June, 2024
ব্যস্ত রাস্তায় প্রাক্তন প্রেমিকার মাথায় ১৫ বার আঘাত, মৃত্যু

তার সঙ্গে বিচ্ছেদের পর অন্য সম্পর্কে জড়িয়ে পড়েছেন প্রাক্তন। এই সন্দেহের বশবর্তী হয়ে ব্যস্ত রাস্তায় প্রাক্তন প্রেমিকার মাথায় রেঞ্জ দিয়ে ১৫ বার আঘাত করে খুন করল যুবক। পুলিস গ্রেপ্তার করেছে তাকে। সোমবার সকাল সাড়ে আটটা নাগাদ মুম্বইয়ের এই ঘটনায় চাঞ্চল্য ছড়ায়। 
বিশদ

19th  June, 2024
ইভিএম সরিয়ে ব্যালট পেপার ফেরানোর দাবি

ইভিএম হ্যাকিং নিয়ে বিতর্কের মাঝে এবার ইন্ডিয়া জোটের সুরেই কথা বললেন ওয়াই এস আর কংগ্রেসের প্রধান জগন্মোহন রেড্ডি।
বিশদ

19th  June, 2024
শারদ-উদ্ধবের সঙ্গে সাক্ষাৎ তৃণমূল নেতৃত্বের, সদনে সমন্বয় বাড়ানোই লক্ষ্য

সামনেই সপ্তাহেই শুরু হচ্ছে অষ্টাদশ লোকসভার প্রথম অধিবেশন। তাই তার আগে ইন্ডিয়া জোটে আঞ্চলিক দলগুলির একপ্রকার সমন্বয় বৈঠক সেরে রাখল তৃণমূল।
বিশদ

19th  June, 2024
দুর্নীতি মামলায় বিজয়নকে নোটিস হাইকোর্টের

দুর্নীতি মামলায় কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের জবাব তলব করল কেরল হাইকোর্ট। একইসঙ্গে বিজয়ন-কন্যা টি বীণারকেও জবাব দিতে বলা হয়েছে।
বিশদ

19th  June, 2024
নির্বাচনে বিপর্যয়ের পর দুই ডেপুটির সঙ্গে বৈঠক সিন্ধের

লোকসভা ভোটে বিপর্যয়ের পর টানাপোড়েন দেখা দিয়েছে মহারাষ্ট্রের শাসক জোটের মধ্যে। এরইমধ্যে সোমবার গভীর রাতে দুই উপ মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ ও অজিত পাওয়ারের সঙ্গে বৈঠক করলেন মুখ্যমন্ত্রী একনাথ সিন্ধে।
বিশদ

19th  June, 2024
‘প্রিয়াঙ্কার পথেই হাঁটব’, স্বামী রবার্ট ওয়াধেরার মন্তব্য ঘিরে জোর জল্পনা

লোকসভা ভোটের আগে বেশ কয়েকবারই আমেথি থেকে প্রার্থী হওয়ার আগ্রহের কথা জানিয়েছিলেন রবার্ট ওয়াধেরা। কিন্তু প্রিয়াঙ্কা গান্ধীর স্বামীর ভাগ্যে শিকে ছেঁড়েনি।
বিশদ

19th  June, 2024
স্পিকার ও ডেপুটি স্পিকার পদ নিয়ে দৌত্য গাদকারি, রাজনাথ, রিজিজুদের

আর দূরত্ব নয়। আবার ফিরছে স্বাভাবিক ছন্দ। বাধ্য হয়ে। আর তা গরিষ্ঠতাহীনতার বাধ্যতা।  সংসদীয় রাজনীতির স্বাভাবিক অঘোষিত প্রটোকলই ছিল সরকারে থাকলেই শাসক দল তথা জোট এককভাবে সব সিদ্ধান্ত নেবে না।
বিশদ

19th  June, 2024
সাংসদ-কন্যার গাড়ি পিষে দিল ঘুমন্ত শ্রমিককে

ফুটপাতে ঘুমন্ত শ্রমিককে পিষে দিল সাংসদের মেয়ের বিএমডব্লু গাড়ি। কিন্তু গ্রেপ্তার হওয়া সত্ত্বেও ক্ষমতার জোরে জামিন পেয়ে গেলেন অভিযুক্ত। সোমবার রাতের এই ঘটনাটি চেন্নাইয়ের বেসান্ত নগরের
বিশদ

19th  June, 2024
উপ নির্বাচনে বিজেপি প্রার্থীদের হয়ে প্রচারে আসবেন না কেন্দ্রীয় নেতারা

এবারের লোকসভা নির্বাচনে বঙ্গ বিজেপির বিপর্যয় থেকে ‘শিক্ষা’ নিচ্ছে দলের কেন্দ্রীয় পার্টি। আর সেইমতোই তারা সিদ্ধান্ত নিয়েছে, রাজ্যের আসন্ন বিধানসভা উপ নির্বাচন সামলাতে হবে বিজেপির রাজ্য নেতৃত্বকেই।
বিশদ

19th  June, 2024
স্পিতিতে ১৫ হাজার ফুট উচ্চতায় উদ্ধার মার্কিন প্যারাগ্লাইডারের দেহ

তিনদিন নিখোঁজ থাকার পর উদ্ধার হল আমেরিকার প্যারাগ্লাইডার বকস্টাহলার ট্রেভরের মৃতদেহ। হিমাচল প্রদেশের লাহুল-স্পিতি জেলায় প্রায় ১৫ হাজার ফুট উচ্চতায় ৩১ বছরের যুবক ট্রেভরের দেহ মিলেছে বলে খবর।
বিশদ

19th  June, 2024

Pages: 12345

একনজরে
গত বছর নববর্ষের দিন বোনকে সাঁতার শেখাতে গিয়ে মৃত্যু হয়েছিল দাদার। বৃহস্পতিবার বাবা-মায়ের সঙ্গে মেধাবী দাদার ডিগ্রি প্রাপ্তির শংসাপত্র নিতে বাবার সঙ্গে এল বোন। ...

একটি ভুয়ো বিজ্ঞপ্তি ভাইরাল হওয়ায় দক্ষিণ-পূর্ব রেলের হাওড়া-খড়্গপুর ডিভিশনের নিত্যযাত্রীদের মধ্যে বিভ্রান্তি তৈরি হয়েছে। ...

স্কুলের পড়ুয়াদের জন্য রান্না হল না। খিচুরি বা ভাতের বদলে তাদের দেওয়া হল ক্রিম বিস্কুট। যদিও বিস্কুট দেওয়ার কোনও নিয়ম নেই। বৃহস্পতিবার মালদহ সার্কেলের কাদিরপুর নিউ জিএসএফ প্রাথমিক বিদ্যালয়ে এই অভিযোগ উঠেছে ...

ফিল সল্ট যেদিন ফর্মে থাকেন, কোনও টার্গেটই কঠিন মনে হয় না। আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে ঝড় তুলেছিলেন তিনি। তাঁর ব্যাটিং তাণ্ডবে ম্লান হয়েছিলেন বিপক্ষ ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পারিবারিক ক্ষেত্রে কলহের আশঙ্কা। ঠান্ডা মাথায় চলুন। বিজ্ঞানী, ব্যবসায়ী, সাহিত্যিকদের শুভ সময়। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব সংগীত দিবস
বিশ্ব যোগব্যায়াম দিবস
১৯০৫: ফরাসি সাহিত্যিক জাঁ পল সার্ত্রের জন্ম
১৯৪০: আর এস এসের প্রতিষ্ঠাতা কেশব বলিরাম হেডগেওয়ারের মৃত্যু
১৯৪৫: কবি নির্মলেন্দু গুণের জন্ম
১৯৫৩: পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী বেনজির ভুট্টোর জন্ম
১৯৫৫: প্রাক্তন ফুটবলার মিশেল প্লাতিনির জন্ম
১৯৮২: ডিউক অব কেমব্রিজ প্রিন্স উইলিয়ামের জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৭৮ টাকা ৮৪.৫২ টাকা
পাউন্ড ১০৪.৫২ টাকা ১০৭.৯৮ টাকা
ইউরো ৮৮.১০ টাকা ৯১.২২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৪৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৮০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,২০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯০,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯০,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ আষাঢ়, ১৪৩১, শুক্রবার, ২১ জুন, ২০২৪। চতুর্দ্দশী ৬/২৮ দিবা ৭/৩২। জ্যেষ্ঠা নক্ষত্র ৩৩/০ অপরাহ্ন ৬/১৯। সূর্যোদয় ৪/৫৬/৪০, সূর্যাস্ত ৬/১৯/৪৯। অমৃতযোগ দিবা ১২/৫ গতে ২/৪৫ মধ্যে। রাত্রি ৮/২৮ মধ্যে পুনঃ ১২/৪৩ গতে ২/৫০ মধ্যে পুনঃ ৩/৩৩ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ প্রাতঃ ৫/৫০ গতে ৬/৪৪ মধ্যে পুনঃ ৯/২৫ গতে ১০/১৮ মধ্যে। বারবেলা ৮/১৭ গতে ১১/৩৮ মধ্যে। কালরাত্রি ৮/৫৯ গতে ১০/১৯ মধ্যে। 
৬ আষাঢ়, ১৪৩১, শুক্রবার, ২১ জুন, ২০২৪। চতুর্দ্দশী দিবা ৬/৫০। জ্যেষ্ঠা নক্ষত্র সন্ধ্যা ৬/২৯। সূর্যোদয় ৪/৫৫, সূর্যাস্ত ৬/২৩। অমৃতযোগ দিবা ১২/৯ গতে ২/৪৯ মধ্যে এবং রাত্রি ৮/৩০ মধ্যে ও ১২/৪৬ গতে ২/৫৫ মধ্যে ও ৩/৩৭ গতে ৪/৫৫ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৫/৫৬ গতে ৬/৪৯ মধ্যে ও ৯/২৯ গতে ১০/২২ মধ্যে। বারবেলা ৮/১৭ গতে ১১/৩৯ মধ্যে। কালরাত্রি ৯/১ গতে ১০/২০ মধ্যে। 
১৪ জেলহজ্জ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
নিজাম প্যালেসে এলেন তৃণমূল বিধায়ক তাপস সাহা

11:34:52 AM

কাল দুপুর থেকে জল বন্ধ হাওড়ায়
পাইপলাইনের কাজের জন্য জল সরবরাহ ব্যাহত হবে হাওড়া শহরে। বৃহস্পতিবার ...বিশদ

11:32:56 AM

২৭৭ পয়েন্ট পড়ল সেনসেক্স

11:14:38 AM

আজকের খেলা
স্লোভাকিয়া : ইউক্রেন (সন্ধ্যা ৬-৩০ মিনিটে) পোল্যান্ড : অস্ট্রিয়া (রাত ৯-৩০ মিনিটে) নেদারল্যান্ডস : ...বিশদ

11:10:57 AM

রানিগঞ্জে শিল্পপতির বাড়িতে ইডির হানা
রানিগঞ্জের শিশুবাগান মোড় সংলগ্ন এনএসবি রোডের নীলকন্ঠ গলিতে শিল্পপতি চন্ডী ...বিশদ

10:54:00 AM

কেজরিওয়ালের জামিন মামলা: দিল্লি হাইকোর্টে গেল ইডি
দিল্লির আবগারি দুর্নীতি মামলায় জামিন পেয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। ...বিশদ

10:40:00 AM