Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

১৮ ভরি সোনা আত্মসাতে অভিযুক্ত ছেলে

সংবাদদাতা, পতিরাম: স্ত্রী’র ১৮ ভরি সোনা ছোট ছেলেকে ব্যাঙ্কের লকারে রাখতে দিয়েছিলেন বাবা। কিন্তু স্ত্রীর মৃত্যুর পর তিনি জানতে পারলেন সেই ১৮ ভরি সোনা আর লকারে নেই। ব্যাঙ্কের লকারে রাখার দায়িত্ব নিয়ে সোনা আত্মসাৎ করেছে ছেলে। বিষয়টি নজরে আসতেই অসুস্থ বৃদ্ধ বাবা। উপায় না দেখে সরাসরি বালুরঘাট থানার দ্বারস্থ হয়েছেন বাবা। পুলিস তদন্ত শুরু করেছে। 
পুলিস সূত্রে খবর, বালুরঘাটের ডায়েরি ফার্ম এলাকার বাসিন্দা জগন্নাথ চন্দ্র দত্ত (৭২)   অবসরপ্রাপ্ত প্রাথমিক স্কুল শিক্ষক। তাঁর দুই ছেলে ও মেয়ে রয়েছেন। স্ত্রী সাধনা দত্তের প্রায় ১৮ ভরি সোনা ছিল। এক বছর আগে স্ত্রীর মৃত্যুর আগে ১৮ ভরি সোনা ব্যাঙ্কের লকারে রাখার জন্য ছোট ছেলেকে দায়িত্ব দিয়েছিলেন জগন্নাথবাবু।  তিনমাস আগে স্ত্রীর মৃত্যু হয়েছে। এখন বার্ধক্যজনিত কারণে অসুস্থ জগন্নাথবাবু। তাই চিকিৎসার জন্য ওই সোনা ব্যাঙ্ক থেকে তুলে আনতে বলেন ছেলেকে। কিন্তু ছেলে সেই সোনা রাখার কথা অস্বীকার করে। যা নিয়ে শুরু হয় দ্বন্দ্ব। জগন্নাথবাবু ছেলের নামে থানায় লিখিত অভিযোগ করেছেন। পাল্টা সে বাবার বিরুদ্ধে থানায় অভিযোগ করেছে বলে জানা গিয়েছে। জগন্নাথবাবু বলেন, ছেলেকে ১৮ ভরি সোনা দিয়েছিলাম। কিন্তু সেগুলি সে আত্মসাৎ করেছে। তাই থানায় অভিযোগ করেছি। অভিযুক্ত অরবিন্দ দত্তকে ফোন করা হলে তিনি রিসিভ করার পর  সাংবাদিক শুনেই সুইচ অফ করে দেন। বালুরঘাট থানার পুলিস জানিয়েছে, দুই তরফেই অভিযোগ দায়ের হয়েছে। ঘটনাটির তদন্ত শুরু হয়েছে। 

23rd  May, 2024
ঠিকাদারি করার অভিযোগ, পঞ্চায়েত সদস্যের পদ খারিজ

হাইকোর্টের নির্দেশে খারিজ হয়ে গেল বিজেপির পঞ্চায়েত সদস্যের সদস্যপদ। গত পঞ্চায়েত নির্বাচনের পর কালিয়াচক ৩ ব্লকের লক্ষ্মীপুর গ্রাম পঞ্চায়েতের সদস্য শ্যামচাঁদ ঘোষের বিরুদ্ধে কলকাতা হাইকোর্টে মামলা করেন মুন্সিটোলার বাসিন্দা বিমান ঘোষ
বিশদ

হরিশ্চন্দ্রপুরে দু-তিন মিনিটের ঝড়ে ক্ষতিগ্রস্ত পাঁচটি ঘর

ভোরবেলার ক্ষণিকের ঝড়ে উড়ে গেল পাঁচটি ঘরের টিনের চাল। হরিশ্চন্দ্রপুর থানার বরুই গ্রাম পঞ্চায়েতের বিষণপুর গ্রামের ঘটনা। ক্ষতিগ্রস্ত পরিবারগুলিকে ত্রাণ সামগ্রী দিয়ে সাহায্য করে ব্লক প্রশাসন
বিশদ

সমব্যাথী সাহায্য

দুয়ারে দুয়ারে গিয়ে ‘সমব্যাথী’ প্রকল্পের আর্থিক সাহায্য প্রদান করার নির্দেশ বিধায়কের। বৃহস্পতিবার ইটাহার গ্রাম পঞ্চায়েত দপ্তরে প্রকল্পের আর্থিক সাহায্য দেওয়ার শিবির হয়েছিল।
বিশদ

বিদ্যুত্ বিভ্রাট, বিক্ষোভ

বিদ্যুৎ পরিষেবা নিয়ে ক্ষোভ প্রকাশ করে দপ্তরের কর্মীদের আটকে রেখে বিক্ষোভ দেখালেন স্থানীয় বাসিন্দারা। বৃহস্পতিবার দুপুরে কালিয়াগঞ্জের অনন্তপুর গ্রাম পঞ্চায়েতের বুড়িডাঙ্গি মোড়ের ঘটনা। 
বিশদ

মালদহের আম চেনা আরও সহজ কিউআর কোডে

মালদহের আমের সুনাম গোটা দেশে। এই জেলার আম নিয়ে নির্বাচনী জনসভায় প্রশংসা শোনা গিয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির গলায়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও একাধিকবার জেলায় এসে আমকে কেন্দ্র করে কর্মসংস্থানের পরামর্শ দিয়েছেন।
বিশদ

৮ দিন পর খোঁজ মিলল পরিযায়ীর

খবরের জেরে আটদিন পর নিখোঁজ পরিযায়ী যুবকের সন্ধান পেলেন পরিবারের লোকেরা। ওই যুবক ওড়িশায় রয়েছেন বলে  পরিবারের লোকেরা জানতে পেরেছেন। ইতিমধ্যে যুবককে আনতে রওনা দিয়েছেন যুবকের মা, বাবা ও ভাই।
বিশদ

বাড়ছে জলের প্ল্যান্ট নজরদারির অভাব

কালিয়াগঞ্জ ব্লক, শহরের পাশাপাশি হেমতাবাদের বিভিন্ন এলাকায় ব্যাঙের ছাতার মতো গজিয়ে উঠছে বিশুদ্ধ পানীয় জল তৈরির ইউনিট। কিন্তু জারে সরবরাহ করা এই জল কতটা পান করার উপযুক্ত, তা নিয়ে উঠছে প্রশ্ন।
বিশদ

জলাশয় ভরাট রুখতে প্রচার

জলাভূমি ভরাট রুখতে পোস্টার, ব্যানার ও হ্যান্ডবিলের মাধ্যমে প্রচার শুরু করল হবিবপুর ব্লক ভূমি ও ভূমি সংস্কার দপ্তর। বৃহস্পতিবার হবিবপুর ব্লকের কেন্দপুকুর, হবিবপুর রাইস মিল হাট, জাজইল, আইহো বাজার সহ বিভিন্ন এলাকায় পথচলতি মানুষকে সচেতন করা হয়।
বিশদ

আগুনে পুড়ল পাঁচটি বাড়ি

আগুনে পুড়ে গেল পাঁচটি পরিবারের ৫টি ঘর। ঝলসে গেল তিনটি গবাদি সহ হাঁস-মুরগি। বুধবার রাতে রতুয়া-২ ব্লকের শ্রীপুর-১ পঞ্চায়েতের ঢিশাল গ্রামের ঘটনা। 
বিশদ

সাংসদের দত্তক নেওয়া গ্রামে নিম্নমানের কাজের অভিযোগ

সাংসদ খগেন মুর্মুর দত্তক নেওয়া গ্রামে রাস্তার কাজে অনিয়মের অভিযোগ। পথশ্রী প্রকল্পে হবিবপুর ব্লকের বুলবুলচণ্ডী  পঞ্চায়েতের মনোহরপুর থেকে লোটাভাঙা পর্যন্ত কাঁচা রাস্তাটি পাকা করার কাজ শুরু হয়েছে। মালদহ জেলা পরিষদের তরফে প্রায় ৫৯ লক্ষ ৫৫ হাজার টাকায় ১.৬ কিমি রাস্তার কাজ শুরু হয়েছে
বিশদ

খড়িবাড়িতে অস্বাভাবিক মৃত্যু

বৃহস্পতিবার খড়িবাড়ি ব্লকের হাতিডুবাতে এক ব্যক্তির অস্বাভাবিক মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম ধনেশ্বর সিংহ (৪৫)। বাড়ি ওই এলাকায়। এদিন হাতিডুবার বাঁশ বাগানে ওই ব্যক্তিকে ঝুলন্ত অবস্থায় দেখতে পান স্থানীয়রা।
বিশদ

গজলডোবায় গাড়ির ধাক্কায় হস্তিশাবক জখম, চাঞ্চল্য

গজলডোবা ক্যানেল রোডে গাড়ির ধাক্কায় গুরুতর জখম একটি হস্তিশাবক। বুধবার রাতে ঘটনাটি ঘটে মান্তাদারির গেটবাজারে। শাবকটিকে উদ্ধার করে চিকিৎসার জন্য শিলিগুড়ির বেঙ্গল সাফারিতে নিয়ে যাওয়া হয়েছে।
বিশদ

উত্তরবঙ্গ মেডিক্যালে অবশেষে বর্জ্য সরাতে উদ্যোগী স্বাস্থ্যদপ্তর

স্বাস্থ্য শিক্ষা অধিকর্তার রিপোর্টে উত্তরবঙ্গ মেডিক্যালকে ছন্দে ফেরাতে নড়েচড়ে বসল স্বাস্থ্যদপ্তর। প্রধান স্বাস্থ্য সচিবের নির্দেশে হাসপাতাল চত্বর পরিষ্কার হবে। চালু হবে সুপার স্পেশালিটি ব্লক। বৃহস্পতিবার হাসপাতালের রোগী কল্যাণ সমিতির বৈঠকে ভার্চুয়ালি অংশ নেন স্বাস্থ্যদপ্তরের প্রধান সচিব এন স্বরূপনিগম।
বিশদ

জলপাইগুড়ির দিনবাজারে পরপর দু’টি দোকানে চুরি 

বর্ষণমুখর রাতে নির্জনতার সুযোগে জলপাইগুড়ি শহরের দিনবাজারে পরপর দু’টি দোকানে দুঃসাহসিক চুরি হয়েছে। বুধবার রাতের এই ঘটনা বৃহস্পতিবার সকালে প্রকাশ্যে আসতেই ব্যবসায়ীদের মধ্যে চাঞ্চল্য ছড়িয়েছে। তাঁদের দাবি, চুরির কিনারা করতে হবে
বিশদ

Pages: 12345

একনজরে
ফিল সল্ট যেদিন ফর্মে থাকেন, কোনও টার্গেটই কঠিন মনে হয় না। আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে ঝড় তুলেছিলেন তিনি। তাঁর ব্যাটিং তাণ্ডবে ম্লান হয়েছিলেন বিপক্ষ ...

গত বছর নববর্ষের দিন বোনকে সাঁতার শেখাতে গিয়ে মৃত্যু হয়েছিল দাদার। বৃহস্পতিবার বাবা-মায়ের সঙ্গে মেধাবী দাদার ডিগ্রি প্রাপ্তির শংসাপত্র নিতে বাবার সঙ্গে এল বোন। ...

বয়স মাত্র ২৪। কিন্তু, চুল সাদা করে বড় দাঁড়ি লাগিয়ে বিমানে ওঠার ‘ছক’ কষেছিল এক যুবক। কিন্তু, কর্মরত সিআইএসএফ জওয়ানদের তত্পরতায় ভেস্তে গিয়েছে তার পরিকল্পনা। ...

একটি ভুয়ো বিজ্ঞপ্তি ভাইরাল হওয়ায় দক্ষিণ-পূর্ব রেলের হাওড়া-খড়্গপুর ডিভিশনের নিত্যযাত্রীদের মধ্যে বিভ্রান্তি তৈরি হয়েছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পারিবারিক ক্ষেত্রে কলহের আশঙ্কা। ঠান্ডা মাথায় চলুন। বিজ্ঞানী, ব্যবসায়ী, সাহিত্যিকদের শুভ সময়। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব সংগীত দিবস
বিশ্ব যোগব্যায়াম দিবস
১৯০৫: ফরাসি সাহিত্যিক জাঁ পল সার্ত্রের জন্ম
১৯৪০: আর এস এসের প্রতিষ্ঠাতা কেশব বলিরাম হেডগেওয়ারের মৃত্যু
১৯৪৫: কবি নির্মলেন্দু গুণের জন্ম
১৯৫৩: পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী বেনজির ভুট্টোর জন্ম
১৯৫৫: প্রাক্তন ফুটবলার মিশেল প্লাতিনির জন্ম
১৯৮২: ডিউক অব কেমব্রিজ প্রিন্স উইলিয়ামের জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৭৮ টাকা ৮৪.৫২ টাকা
পাউন্ড ১০৪.৫২ টাকা ১০৭.৯৮ টাকা
ইউরো ৮৮.১০ টাকা ৯১.২২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৪৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৮০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,২০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯০,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯০,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ আষাঢ়, ১৪৩১, শুক্রবার, ২১ জুন, ২০২৪। চতুর্দ্দশী ৬/২৮ দিবা ৭/৩২। জ্যেষ্ঠা নক্ষত্র ৩৩/০ অপরাহ্ন ৬/১৯। সূর্যোদয় ৪/৫৬/৪০, সূর্যাস্ত ৬/১৯/৪৯। অমৃতযোগ দিবা ১২/৫ গতে ২/৪৫ মধ্যে। রাত্রি ৮/২৮ মধ্যে পুনঃ ১২/৪৩ গতে ২/৫০ মধ্যে পুনঃ ৩/৩৩ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ প্রাতঃ ৫/৫০ গতে ৬/৪৪ মধ্যে পুনঃ ৯/২৫ গতে ১০/১৮ মধ্যে। বারবেলা ৮/১৭ গতে ১১/৩৮ মধ্যে। কালরাত্রি ৮/৫৯ গতে ১০/১৯ মধ্যে। 
৬ আষাঢ়, ১৪৩১, শুক্রবার, ২১ জুন, ২০২৪। চতুর্দ্দশী দিবা ৬/৫০। জ্যেষ্ঠা নক্ষত্র সন্ধ্যা ৬/২৯। সূর্যোদয় ৪/৫৫, সূর্যাস্ত ৬/২৩। অমৃতযোগ দিবা ১২/৯ গতে ২/৪৯ মধ্যে এবং রাত্রি ৮/৩০ মধ্যে ও ১২/৪৬ গতে ২/৫৫ মধ্যে ও ৩/৩৭ গতে ৪/৫৫ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৫/৫৬ গতে ৬/৪৯ মধ্যে ও ৯/২৯ গতে ১০/২২ মধ্যে। বারবেলা ৮/১৭ গতে ১১/৩৯ মধ্যে। কালরাত্রি ৯/১ গতে ১০/২০ মধ্যে। 
১৪ জেলহজ্জ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
কাল দুপুর থেকে জল বন্ধ হাওড়ায়
পাইপলাইনের কাজের জন্য জল সরবরাহ ব্যাহত হবে হাওড়া শহরে। বৃহস্পতিবার ...বিশদ

11:27:54 AM

২৭৭ পয়েন্ট পড়ল সেনসেক্স

11:14:38 AM

আজকের খেলা
স্লোভাকিয়া : ইউক্রেন (সন্ধ্যা ৬-৩০ মিনিটে) পোল্যান্ড : অস্ট্রিয়া (রাত ৯-৩০ মিনিটে) নেদারল্যান্ডস : ...বিশদ

11:10:57 AM

রানিগঞ্জে শিল্পপতির বাড়িতে ইডির হানা
রানিগঞ্জের শিশুবাগান মোড় সংলগ্ন এনএসবি রোডের নীলকন্ঠ গলিতে শিল্পপতি চন্ডী ...বিশদ

10:54:00 AM

কেজরিওয়ালের জামিন মামলা: দিল্লি হাইকোর্টে গেল ইডি
দিল্লির আবগারি দুর্নীতি মামলায় জামিন পেয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। ...বিশদ

10:40:00 AM

মাথাভাঙায় তৃণমূলের পার্টি অফিসে ভাঙচুর
মাথাভাঙা শহর সংলগ্ন হাজরাহাট-২ গ্রামপঞ্চায়েতের পূর্বখাটেরবাড়ি এলাকায় তৃণমূল পার্টিঅফিসে ভাঙচুর। ...বিশদ

10:27:54 AM