Bartaman Patrika
রাজ্য
 

আজ ভোটে হেভিওয়েটদের লড়াই
ষষ্ঠ দফায় রাজ্যে ৮ কেন্দ্রে ৭৭০ কোম্পানি বাহিনী, কড়া নজরদারি কমিশনের

নিজস্ব প্রতিনিধি কলকাতা ও বিএনএ, বর্ধমান: আজ রবিবার জঙ্গলমহলের জেলাগুলিতে নজিরবিহীন নিরাপত্তায় ষষ্ঠ দফার ভোট। এই ভোটে বেশ কয়েকজন হেভিওয়েট প্রার্থীর ভাগ্যপরীক্ষা হতে চলেছে। এই লড়াইয়ে যেমন আছেন রাজ্যের অন্যতম প্রবীণ তৃণমূল প্রার্থী সুব্রত মুখোপাধ্যায়, শিশির অধিকারী, মানস ভুঁইয়া, তেমনই তারকা প্রার্থী দেবের (দীপক অধিকারী) পাশাপাশি বিরোধী প্রার্থী হিসেবে রয়েছেন দিলীপ ঘোষ, ভারতী ঘোষ, অমিয় পাত্রের মতো ওজনদাররা। এই পর্বের ভোট নির্বিঘ্ন করতে পাঁচ জেলার আটটি লোকসভা কেন্দ্রে মোট ৭৭০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হচ্ছে। ঝাড়গ্রামের মাওবাদী প্রভাবিত এলাকায় ১০০ শতাংশ বুথেই কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনী থাকছে। দেওয়া হচ্ছে বুলেটপ্রুফ জ্যাকেট ও হেলমেট। কেন্দ্রীয় বাহিনী দিয়ে প্রতিটি থানায় দুটি করে ক্যুইক রেসপন্স টিম তৈরি করা হয়েছে। থাকছে ৫৪৭টি ক্যুইক অ্যাকশন টিম। এই টিমের মাথায় থাকবেন কেন্দ্রীয় বাহিনীর কমান্ডাররা। আটটি কেন্দ্রের ১৫,৪২৮টি বুথে ভোট দেবেন ১ কোটি ৩৩ লক্ষ ৬৯ হাজার ৭৪৯ জন।
তাপমান যন্ত্রের পারদ কোথাও কোথাও ৪০ ডিগ্রি সেলসিয়াস পার হয়ে গিয়েছে। তার মধ্যেই ষষ্ঠ দফার ভোট হবে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া ও পুরুলিয়া জেলার আটটি লোকসভা কেন্দ্রে। শনিবারই ভোটকর্মী ও নিরাপত্তা বাহিনীর জওয়ানরা ভোট কেন্দ্রে পৌঁছে গিয়েছেন। আজ, রবিবার সকাল ৭টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ হবে। প্রতি বুথেই থাকছে ভিভিপ্যাট। গরমের কারণে অতিরিক্ত ইভিএম ও ভিভিপ্যাট মজুত রাখা হয়েছে।
এই পর্বে এক ঝাঁক হেভিওয়েট প্রার্থীর ভাগ্য নির্ধারণ হবে। তমলুক, কাঁথি, মেদিনীপুর, ঘাটাল, ঝাড়গ্রাম, বাঁকুড়া, বিষ্ণুপুর ও পুরুলিয়া কেন্দ্রে মোট প্রার্থীর সংখ্যা ৮৩ জন। তার মধ্যে ৭৮ জন পুরুষ এবং পাঁচজন মহিলা। শাসকদলের হেভিওয়েটদের তালিকায় রয়েছেন বাঁকুড়ায় রাজ্যের প্রাক্তন মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। তাঁর বিরুদ্ধে বিজেপির প্রার্থী হয়েছেন সুভাষ সরকার এবং সিপিএমের অমিয় পাত্র। এই কেন্দ্রে গতবার সিপিএমের দীর্ঘদিনের জয়ী প্রার্থী বাসুদেব আচারিয়াকে হারিয়েছিলেন অভিনেত্রী মুনমুন সেন। সেই কেন্দ্র দখলে রাখতে সুব্রতবাবুকেই প্রার্থী করেছেন মমতা। আজ জমজমাট লড়াইয়ের অন্যতম কেন্দ্র মেদিনীপুরও। সেখানে তৃণমূলের হেভিওয়েট প্রার্থী ডাঃ মানস ভুঁইঞার সঙ্গে লড়াই বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের। মানসবাবুর অভিযোগ, খড়্গপুরে বহিরাগতদের জড়ো করছে বিজেপি। তিনি নির্বাচন কমিশনে এনিয়ে নালিশও করেছেন। এই কেন্দ্রে রাজনৈতিক লড়া‌ই জমে উঠেছে।
ঘাটাল কেন্দ্রে তৃণমূলের তারকা প্রার্থী অভিনেতা দেবের (দীপক অধিকারী) বিরুদ্ধে লড়ছেন মেদিনীপুরের প্রাক্তন পুলিস সুপার বিজেপির ভারতী ঘোষ। ভারতীদেবীকে নিয়ে বিতর্কের শেষ নেই। সর্বোপরি তাঁর গাড়ি থেকে লক্ষাধিক টাকা উদ্ধার হওয়ায় নতুন করে বিতর্কের সূচনা হয়েছে। কাঁথি কেন্দ্রে তৃণমূলের প্রাক্তন সংসদ সদস্য শিশির অধিকারীর বিরুদ্ধে লড়ছেন সিপিএমের পরিতোষ পট্টনায়ক এবং বিজেপির দেবাশিস সামন্ত। পূর্ব মেদিনীপুরের কাঁথি কেন্দ্রে প্রবীণ তৃণমূল নেতা শিশির অধিকারীর লড়াই গড় রক্ষা করার। সেই জেলাতেই তমলুক কেন্দ্রে প্রার্থী হয়েছেন দিব্যেন্দু অধিকারী। তাঁর বিরুদ্ধে লড়াইয়ে বিজেপির সিদ্ধার্থ নস্কর, সিপিএমের শেখ ইব্রাহিম আলি আর কংগ্রেসের টিকিটে লক্ষ্মণ শেঠ। যিনি কিছুদিন আগেই কংগ্রেসে যোগ দিয়েছেন।
এবার অন্যতম নজরকাড়া কেন্দ্র ঝাড়গ্রাম। সেখানে তৃণমূল প্রার্থী বীরবাহা সরেন টুডুর বিরুদ্ধে লড়ছেন সিপিএম প্রার্থী রাজ্যের প্রাক্তন মন্ত্রী দেবলীনা হেমব্রম এবং বিজেপির কুনার হেমব্রম। মাওবাদী প্রভাবিত জেলা বলে চিহ্নিত ঝাড়গ্রামে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। ঝাড়খণ্ড সীমান্ত সিল করে দেওয়া হয়েছে। পুরুলিয়া কেন্দ্রে তৃণমূলের মৃগাঙ্ক মাহাতর সঙ্গে লড়াই বিজেপির জ্যোতির্ময় মাহাত, কংগ্রেসের নেপাল মাহাত আর ফরওয়ার্ড ব্লকের বীর সিং মাহাতর। এই কেন্দ্রে গত পঞ্চায়েত ভোটে বিজেপির উত্থানে এবার জোর প্রস্তুতি নিয়েছে তৃণমূল। বিষ্ণুপুরে তৃণমূলের শ্যামল সাঁতরার সঙ্গে লড়াই বিজেপির সৌমিত্র খাঁর। গতবার এই কেন্দ্র থেকেই তৃণমূলের টিকিটে জয়ী হয়েছিলেন সৌমিত্র। এবার তিনি বিজেপির প্রার্থী। এই কেন্দ্রে সিপিএম প্রার্থী সুনীল খাঁ। সৌমিত্র খাঁ আদালতের নির্দেশে এলাকায় ঢুকে প্রচার করতে পারেননি।
ঝাড়গ্রাম লোকসভা কেন্দ্রের ১,৯৯৪টি বুথের জন্য থাকছে ১১৪ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। অবশ্য বাঁকুড়া বা পুরুলিয়া একদা মাওবাদী প্রভাবিত জেলা হলেও সেখানে জওয়ানরা হেলমেট বা বুলেটপ্রুফ জ্যাকেট পরবেন না। বিশেষ পুলিস পর্যবেক্ষক বিবেক দুবে জেলায় গিয়ে ভোট পরিস্থিতি খতিয়ে দেখেন। তিনি বলেন, সব বুথে কেন্দ্রীয় বাহিনী থাকবে। ঝাড়গ্রামের জন্য বিশেষ ব্যবস্থা থাকবে। বহিরাগতদের বিরুদ্ধে অভিযান চালাতে বিভিন্ন হোটেল, গেস্ট হাউসে তল্লাশি চালাতে নির্দেশ দেওয়া হয়েছে। কেন্দ্রীয় নির্বাচন কমিশনের বিশেষ পর্যবেক্ষক অজয় নায়েক জানিয়েছেন, ১০০ শতাংশ বুথে কেন্দ্রীয় বাহিনী থাকবে। সুষ্ঠু ও অবাধ ভোট করার জন্য সবরকম নির্দেশ দেওয়া হয়েছে। তবে প্রচণ্ড দাবদাহ নিয়ে উদ্বেগে রয়েছে কমিশন। রোদের হাত থেকে বাঁচতে বুথের সামনে ছাউনি এবং পানীয় জলের ব্যবস্থা করতে নির্দেশ দেওয়া হয়েছে।

12th  May, 2019
এমসিআই পরিদর্শন সম্পূর্ণ নতুন পাঁচ মেডিক্যাল কলেজের
খামতির জন্য দিল্লি তলব
কোচবিহারের কর্তাদের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অবশেষে মেডিক্যাল কাউন্সিল অফ ইন্ডিয়া’র (এমসিআই) পরিদর্শন সম্পূর্ণ হল রাজ্যের পাঁচ নতুন মেডিক্যাল কলেজ হাসপাতালে। এই পাঁচটি মেডিক্যাল কলেজ হল রায়গঞ্জ, কোচবিহার, রামপুরহাট, পুরুলিয়া এবং ডায়মন্ডহারবার। এর মধ্যে প্রথম পরিদর্শন হয়েছিল ডায়মন্ডহারবারে। বিশদ

13th  May, 2019
ভোট বৃদ্ধির জন্য প্রচারে তৃণমূলের
লক্ষ্য এবার বামপন্থী, কংগ্রেসিরাও

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দেশ গড়ার নির্বাচন। তাই ভোট নষ্ট করবেন না। এই আবেদন নিয়েই ভোটারদের দোরে দোরে প্রচারে জোর দিচ্ছে তৃণমূল। তাদের এই অভিযানের নিশানায় অবশ্যই বামপন্থী এবং কংগ্রেসের ভোটাররা। মোদি সরকারের সমালোচনার পাশাপাশি মমতা বন্দ্যোপাধ্যায়ের জমানায় বাংলার উন্নয়নকেই অস্ত্র করে ঘরে ঘরে প্রচার চালানোকেই অগ্রাধিকার দিচ্ছে তৃণমূল।
বিশদ

13th  May, 2019
কেন্দ্র দমদম
সিন্ডিকেট, তোলাবাজি নিয়ে চাপা ক্ষোভ কামারহাটিতে, তৃণমূল বলছে কোনও অভিযোগ নেই

হরিহর ঘোষাল, কামারহাটি, বিএনএ: বিটি রোডের ডানলপ মোড় থেকে অটো করে বেলঘরিয়া স্টেশন যাচ্ছিলাম। নীলগঞ্জ রোডে তীব্র যানজট। শর্টকাট করতে অটোওয়ালা গলি রাস্তার ভিতর দিয়ে বেলঘরিয়া স্টেশনের দিকে নিয়ে গেল। রাস্তার দু’ধারে বাড়ির দেওয়ালে শাসক দলের দেওয়াল লিখন বেশি চোখে পড়ছিল।
বিশদ

13th  May, 2019
ষষ্ঠ দফার ভোটে ইভিএম
নিয়ে গোলমাল, অভিযোগ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রবিবার ষষ্ঠ দফায় ইলেকট্রনিক ভোটযন্ত্র (ইভিএম) নিয়ে কয়েক জায়াগায় গোলমাল হয়েছে। বাঁকুড়া লোকসভা কেন্দ্রের শালতোড়ার এক নম্বর বুথে ভোটযন্ত্রের তিনটি অংশ দুষ্কৃতীরা আছাড় মেরে ফেলে ভেঙে দিয়েছে। কমিশন এই খবর পাওয়ার পর ইঞ্জিনিয়ারদের সেখানে পাঠানো হয়।
বিশদ

13th  May, 2019
ভোট পর্বের মধ্যে বিধাননগর পুলিস
এলাকা থেকে উদ্ধার ৩৮ লক্ষ টাকা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভোট পর্ব চলাকালীন গত দু’মাসে বিধাননগর পুলিস কমিশনারেট এলাকায় নাকা চেকিংয়ে প্রায় ৩৮ লক্ষ টাকা বাজেয়াপ্ত করা হয়েছে। লেকটাউন, বাগুইআটি, এয়ারপোর্ট, নিউটাউন থানা এলাকা থেকে ওই টাকা উদ্ধার হয়েছে।
বিশদ

13th  May, 2019
মুকুল রায়ের গাড়িতে দু’বার তল্লাশি চালাল পুলিস

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিজেপি নেতা মুকুল রায়ের গাড়ি তল্লাশি করল পুলিস। রবিবার বিধাননগর কমিশনারেটের পুলিস এয়ারপোর্ট থানা এলাকায় ও বাগুইআটি থানা এলাকায় দু’বার মুকুল রায়ের গাড়ি আটকায়। পুলিস সূত্রের দাবি, রবিবার নাকা চেকিং চলছিল।
বিশদ

13th  May, 2019
  কেন্দ্রীয় বাহিনী ছিল নিষ্ক্রিয়, কমিশনকে চিঠি কংগ্রেসের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কেন্দ্রীয় বাহিনী হাজির থাকলেও নিষ্ক্রিয়ছিল। রবিবার রাজ্যের ষষ্ঠ দফার ভোটগ্রহণের পর এই অভিযোগ জানিয়ে মুখ্য নির্বাচন কমিশনার সুনীল অরোরাকে চিঠি দিল প্রদেশ কংগ্রেস। দলের পক্ষে রাজ্যসভার সদস্য প্রদীপ ভট্টাচার্য তাঁর চিঠিতে সপ্তম তথা শেষ দফার ভোট আরও হিংসাত্মক হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন।
বিশদ

13th  May, 2019
  এক গ্রাম বয়কটে অনড়, অন্যটি বুথমুখী

 নিজস্ব প্রতিনিধি, ঝাড়গ্রাম: একদিকে ভোট বয়কট, তো অন্যদিকে শেষ পর্যন্ত ভোটাররা বুথমুখী। ঝাড়গ্রাম বিধানসভা এলাকার দুই প্রান্তে দু’রকম চিত্র। একটি রামচন্দ্রপুর গ্রাম, অন্যটি ভেদাকুই। দু’টি গ্রামেই প্রধানমন্ত্রী গ্রামীন সড়ক যোজনার কাজ নিয়ে ক্ষোভ ছিল গ্রামবাসীদের।
বিশদ

13th  May, 2019
  দুপুরেই ভোট শেষ আমলাশোলে

 নিজস্ব প্রতিনিধি, আমলাশোল: জঙ্গলমহলে বহু বছর পর ভোট হল সন্ধ্যা ছ’টা পর্যন্ত। কিন্তু আমলাশোলকে দেখে তা বোঝার উপায়ই নেই। দুপুরের মধ্যেই ভোটারশূন্য বুথ। এজেন্টরাও যে যার কাজ মিটিয়ে বাড়ি চলে গিয়েছেন। তবে কোনও গণ্ডগোলের জন্য চিত্রটা এমন নয়! এখানকার ভোটার সংখ্যা ৪৪৭ জন।
বিশদ

13th  May, 2019
শেষ হল ষষ্ঠ দফার ভোটগ্রহণ

বিক্ষিপ্ত কয়েকটি অশান্তি ছাড়া মোটের উপর শান্তিপূর্ণভাবেই শেষ হল ষষ্ঠ দফার ভোটগ্রহণ। এদিন রাজ্যের মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, বিষ্ণুপুর, পুরুলিয়া, তমলুক, কাঁথি এবং ঘাটালে ভোটগ্রহণ হল।
বিশদ

12th  May, 2019
ভিনরাজ্য থেকে বিজেপি
লোক ঢোকাচ্ছে: মমতা
ধরিয়ে দিলে পুরস্কার,
ঘোষণা তৃণমূল নেত্রীর

অলকাভ নিয়োগী ও পবিত্র ত্রিবেদী: হাড়োয়া ও দমদম: বাংলার নির্বাচনে বিজেপি ভিনরাজ্য থেকে লোক ঢোকাচ্ছে বলে অভিযোগ তুললেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকী, সেই বহিরাগতরা কেউ কেউ পুলিসের পোশাকে ঢুকছে বলেও তাঁর দাবি। এ ব্যাপারে তিনি দলীয় নেতা এবং সাধারণ মানুষকে নজরদারির পরামর্শ দিয়েছেন। ধরিয়ে দিতে পারলে পুরস্কার দেওয়ার ঘোষণাও করেছেন মুখ্যমন্ত্রী।
বিশদ

12th  May, 2019
ত্রিপুরার মুখ্যমন্ত্রীকে আইনি নোটিস শুভেন্দুর

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নির্বাচনী জনসভায় মানহানিকর মন্তব্য করার অভিযোগে ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিজেপির বিপ্লব দেবকে আইনি নোটিস পাঠালেন তৃণমূল নেতা ও রাজ্যের পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী। শুক্রবার পূর্ব মেদিনীপুরের ময়নায় এক জনসভায় বিপ্লববাবুর ওই মন্তব্যর পরে শুভেন্দুবাবুর তরফে তাঁর আইনজীবী শুভেন্দুবিকাশ বেরা আইনি নোটিস ইমেল ও ফ্যাক্স করে পাঠিয়ে দেন।
বিশদ

12th  May, 2019
চারবার ক্যান্সারের সঙ্গে লড়াই, স্ট্রোক ও থ্রম্বোসিস
কন্ঠ হারিয়েও জীবন সংগ্রামে জয়ী সত্তরোর্ধ্ব কার্ডিওলজিস্ট

বিশ্বজিৎ দাস, কলকাতা: ‘হ্যালো, আমি ডাঃ অভিজিৎ বন্দ্যোপাধ্যায় বলছি। আমার স্বরযন্ত্রে ক্যান্সার হয়েছে। যন্ত্রের মাধ্যমে কথা বলছি। তাই গলার স্বর ওরকম রোবোট রোবোট শোনাচ্ছে। দয়া করে বারবার ফোন করে ঠাট্টা-মস্করা করবেন না।’
বিশদ

12th  May, 2019
মাওবাদীদের হিংসা-আতঙ্ক আর নেই, জঙ্গলমহল সেজে উঠেছে ভোটের রঙে

রাহুল দত্ত, ঝাড়গ্রাম: মাওবাদীদের উপদ্রব আর নেই। হিংসাকে দূরে সরিয়ে ভোটের রঙে সেজে উঠেছে জঙ্গলমহল। গোপীবল্লভপুর, ঝাড়গ্রাম, বিনপুর, বান্দোয়ানে উৎসবের মেজাজেই এবার ভোট হবে বলে আশাবাদী এলাকার মানুষ। প্রশাসন থেকে নির্বাচন কমিশন সমস্ত পক্ষই অবাধ ভোটের জন্য যাবতীয় উদ্যোগ গ্রহণ শুরু করেছে। 
বিশদ

12th  May, 2019

Pages: 12345

একনজরে
ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

কলম্বো ও রাষ্ট্রসঙ্ঘ, ১৪ মে (পিটিআই): ন্যাশনাল থাওহিত জামাত (এনটিজে) সহ আরও দু’টি মুসলিম চরমপন্থী মৌলবাদী সংস্থাকে নিষিদ্ধ ঘোষণা করল শ্রীলঙ্কার সরকার। প্রেসিডেন্ট মৈত্রীপাল সিরিসেনা সোমবারই এই নিষেধাজ্ঞা জারি করেছেন। এনটিজে ছাড়া বাকি দু’টি সংগঠন হল জামাতে মিলাতে ইব্রাহিম  এবং ...

 রোম, ১৪ মে: বয়স ৩৭, ঝুলিতে রয়েছে ২০টি গ্র্যান্ডস্ল্যাম খেতাব। রজার ফেডেরার এখনও টেনিস উপভোগ করছেন। তিনি আরও ম্যাচ খেলতে চান। মে মাসের শেষে ফরাসি ...

 নয়াদিল্লি, ১৪ মে (পিটিআই): জঙ্গি সংগঠন এলটিটিই-র উপর আরও পাঁচ বছরের জন্য নিষেধাজ্ঞা বহাল রাখল কেন্দ্রীয় সরকার। ভারতের স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে এক বিবৃতিতে এই নির্দেশের কথা জানানো হয়েছে। বেআইনি কার্যকলাপ (প্রতিরোধ) আইন (১৯৬৭)-এর ভিত্তিতে এই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের ক্ষেত্রে ভাবনা-চিন্তা করে বিষয় নির্বাচন করলে ভালো হবে। প্রেম-প্রণয়ে বাধাবিঘ্ন থাকবে। কারও সঙ্গে মতবিরোধ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৭: ধর্মীয় সংস্কারক ও দার্শনিক দেবেন্দ্রনাথ ঠাকুরের জন্ম
১৮৫৯: নোবেলজয়ী ফরাসি পদার্থ বিজ্ঞানী পিয়ের কুরির জন্ম
১৯০৫: কবি ও লেখক অন্নদাশঙ্কর রায়ের জন্ম
১৯৬৭: অভিনেত্রী মাধুরী দীক্ষিতের জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৬৫ টাকা ৭১.৩৪ টাকা
পাউন্ড ৮৯.৭৪ টাকা ৯২.৯৯ টাকা
ইউরো ৭৭.৭৩ টাকা ৮০.৭২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৮১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,১৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩১ বৈশাখ ১৪২৬, ১৫ মে ২০১৯, বুধবার, একাদশী ১৩/৫৮ দিবা ১০/৩৬। উত্তরফাল্গুনী ৫/৩৯ দিবা ৭/১৬। সূ উ ৫/০/৩৬, অ ৬/৫/১৮, অমৃতযোগ দিবা ৬/৪৫ মধ্যে পুনঃ ৯/১১ গতে ১১/৭ মধ্যে পুনঃ ৩/২৮ গতে ৫/১৩ মধ্যে। রাত্রি ৬/৪৯ গতে ৯/০ মধ্যে পুনঃ ১/২২ গতে উদয়াবধি, বারবেলা ৮/১৬ গতে ৯/৫৫ মধ্যে পুনঃ ১১/৩৩ গতে ১/১১ মধ্যে, কালরাত্রি ২/১৬ গতে ৩/৩৮ মধ্যে।
৩১ বৈশাখ ১৪২৬, ১৫ মে ২০১৯, বুধবার, একাদশী ১০/৫১/২১ দিবা ৯/২১/২২। উত্তরফাল্গুনীনক্ষত্র ৩/২৩/৩৫ দিবা ৬/২২/১৬ পরে হস্তানক্ষত্র ৫৯/৫৮/৫১, সূ উ ৫/০/৫০, অ ৬/৬/৪২, অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/৮ মধ্যে ও ১/৪৭ গতে ৫/২০ মধ্যে এবং রাত্রি ৯/৪৭ মধ্যে ও ১১/৫৬ গতে ১/২২ মধ্যে, বারবেলা ১১/৩৩/৪৬ গতে ১/১২/১ মধ্যে, কালবেলা ৮/১৭/১৮ গতে ৯/৫৫/৩২ মধ্যে, কালরাত্রি ২/২৭/১৮ গতে ৩/৩৯/৪ মধ্যে। 
৯ রমজান
এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: সৎ পরামর্শ মতো চললে ভালো হবে। বৃষ: বুঝে শুনে বিনিয়োগ করলে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮১৭: ধর্মীয় সংস্কারক ও দার্শনিক দেবেন্দ্রনাথ ঠাকুরের জন্ম১৮৫৯: নোবেলজয়ী ফরাসি ...বিশদ

07:03:20 PM

বন্ধ হলদিয়া বন্দর 
শ্রমিক বিক্ষোভে স্তব্ধ হয়ে হলদিয়া বন্দর। বন্দর বন্ধ হওয়াতে অচলাবস্থা ...বিশদ

10:17:37 PM

এমন নির্বাচন কমিশন জম্মে দেখিনি: মমতা
বিজেপি যা বলছে নির্বাচন কমিশন তাই করছে। এমন নির্বাচন কমিশন ...বিশদ

09:22:00 PM

 অমিত শাহর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত: মমতা

09:17:27 PM

জরুরী সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী 

09:16:21 PM