Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

রাস্তায় বালি-পাথর রেখে চলছে নির্মাণ, ক্ষোভ শহরবাসীর

সংবাদদাতা, জলপাইগুড়ি: রাস্তা এবং নিকাশি নালার উপরে বালি, পাথর ফেলে নির্মাণ কাজ করা যাবে না। পুরসভার পক্ষ থেকে একাধিকবার এই নির্দেশ দেওয়া হলেও কাজের কাজ যে তেমন কিছুই হয়নি, তা জলপাইগুড়ি পুরসভার ওয়ার্ডগুলি ঘুরলেই প্রমাণ মিলবে। আর এভাবে রাস্তার উপরে বালি, পাথর ফেলে কাজ করা নিয়ে ক্ষোভ তৈরি হয়েছে শহরবাসীর। তাঁদের বক্তব্য, চলাচলে অসুবিধা যেমন হচ্ছে, তেমনই ঘটছে দুর্ঘটনা। পুরসভার এ বিষয়ে কড়া পদক্ষেপ নেওয়া প্রয়োজন। 
বালি, পাথর ফেলে রাস্তা এবং নিকাশি নালা আটকে নির্মাণ কাজ করার বিরুদ্ধে এরআগে অভিযান চালিয়েছিল পুরসভা। বাজেয়াপ্ত করা হয় বালি- পাথর। কিন্তু তারপরেও যে কাজ হয়নি তা শহরের অরবিন্দনগর, নিউটাউন পাড়া, তরুণ দল, নিউ সার্কুলার রোড সহ একাধিক এলাকা ঘুরলেই নজরে পড়বে। কিছু স্থানে তো দীর্ঘদিন ধরে রাস্তা আটকে রাখা হয়েছে। রাস্তায় বালি, পাথর, সিমেন্ট রেখে চলছে ঢালাইয়ের কাজ। শহরের বাসিন্দা নিমাই রায় বলেন, শুধুমাত্র ব্যক্তিগত নির্মাণ নয়, কিছু ক্ষেত্রে সরকারি কাজেও এই ঘটনা ঘটছে। যার ফলে দুর্ঘটনা ঘটছে। অবিলম্বে পুরসভাকে অভিযানে নামা উচিত। 
পুরসভার বিরোধী দলনেতা কংগ্রেসের অম্লান মুন্সি বলেন, বর্ষার আগে পুরসভা এলাকায় ছোট-বড় সমস্ত নিকাশি নালা সাফাই অভিযান শুরু করা হয়েছে। এর পরেও যদি নালার উপরে বালি, পাথর ফেলে রাখা হয় তাহলে জলের স্বাভাবিক গতি বিঘ্ন হবে। নিকাশি নালায় জল আটকে থাকলে ফের শহরের বিভিন্ন এলাকা জলমগ্ন হওয়ার সম্ভাবনা থেকে যাচ্ছে। 
পুরসভার চেয়ারপার্সন পাপিয়া পাল বলেন, এর আগে বহুবার সতর্ক করা হয়েছে। এবার পুরসভা বিভিন্ন ওয়ার্ড ঘুরে এই বিষয়ে সার্ভে করবে। রাস্তা এবং নিকাশি নালার উপরে বালি, পাথর থাকলেই তা বাজেয়াপ্ত করা হবে।

23rd  May, 2024
অন্ধ্রপ্রদেশে খুন দিনহাটার পরিযায়ী শ্রমিক

কাজের খোঁজে ভিনরাজ্যে যাওয়ার সময় অন্ধ্রপ্রদেশে খুন হলেন দিনহাটার এক শ্রমিক। সে রাজ্যের শ্রীকাকুলাম জেলার টিকাকুলা থানার অন্তর্গত একটি পরিত্যক্ত কৃষিজমি থেকে মৃতদেহ উদ্ধার হয়।
বিশদ

তিস্তা বাজারে ফের ঢুকল জল

বৃহস্পতিবারও বন্ধ থাকল পেশক হয়ে দার্জিলিং কালিম্পংয়ের সড়ক যোগাযোগ ব্যবস্থা। বুধবার রাতে সিকিম ও কালিম্পংয়ে ভারী বর্ষণের জেরে তিস্তা বাজারে তিস্তা নদীর জল ঢুকে পড়ে।
বিশদ

বর্ষায় স্কুলে আসছেন না শিক্ষকরা, বিক্ষোভ অভিভাবকদের

পড়ুয়া নয়, বৃষ্টিতে ধূপগুড়ির স্কুল শিক্ষকদের একাংশ স্কুলে আসতে চাইছেন না। এই নিয়ে ক্ষোভ ছড়িয়েছে অভিভাবক মহলে। বৃহস্পতিবার ধূপগুড়ির মাগুরমারি-১ গ্রাম পঞ্চায়েতের পশ্চিম মাগুরমারি জুনিয়র হাইস্কুলে এই নিয়ে দীর্ঘক্ষণ বিক্ষোভ দেখান অভিভাবকরা।
বিশদ

ধূপগুড়ি মহকুমা ডিজাস্টার ম্যানেজমেন্ট কমিটি গঠন

বিধায়ককে নিয়ে গঠন হল ধূপগুড়ি মহকুমা ডিজাস্টার ম্যানেজমেন্ট কমিটি। এই কমিটি ধূপগুড়ি এবং বানারহাট ব্লকে বন্যা এবং ভাঙন নিয়ন্ত্রণে কাজ করবে। ইতিমধ্যেই ধূপগুড়ির বিধায়ক নির্মলচন্দ্র রায়, বানারহাট সেচদপ্তরের এসডিও গৌরাঙ্গ ভৌমিক বিভিন্ন নদী ভাঙন এলাকা পরিদর্শন করেছেন।
বিশদ

সুস্থ হয়েও ট্রেনে সফরের সাহস নেই কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের আহত যাত্রীদের

কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস ট্রেন দুর্ঘটনায় আহত যাত্রীদের একাংশ এখনও আতঙ্কগ্রস্ত। তাঁরা এখনও ট্রেনে চাপার সাহস পাচ্ছেন না। তাই বৃহস্পতিবার উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পর আহত যাত্রীরা অ্যাম্বুলেন্সে করে বাড়িতে পৌঁছন। 
বিশদ

শিলিগুড়িতে খুনের ঘটনায় ৩ অভিযুক্তের আত্মসমর্পণ

গত ১৪ জুন রাতে এনজেপি থানার আইওসি রোডে খুনের ঘটনায় তিন অভিযুক্ত বৃহস্পতিবার জলপাইগুড়ি আদালতে আত্মসমর্পণ করল। ওই এলাকার কালীপদ রায় নামে এক ব্যক্তিকে কুপিয়ে খুনের ঘটনা ঘটে। 
বিশদ

পথ দুর্ঘটনায় জখম দুই

বালিবোঝাই লরির সঙ্গে বাইকের সংঘর্ষে জখম হলেন দু’জন। আহতদের নাম শেখ আমির ও নিয়াম শেখ। জখমদের বাড়ি ডালখোলা থানার বিষণপুর ও আতানগর গ্ৰামে। 
বিশদ

আগামী সপ্তাহে ভর্তি প্রক্রিয়া শুরু, হেল্পডেস্ক খুলতে পারে কলেজগুলি

অবশেষে কলেজগুলিতে স্নাতকস্তরে ভর্তি প্রক্রিয়া শুরু হচ্ছে। অনলাইন পোর্টালে কেন্দ্রীয়ভাবে এবার ভর্তি হবেন পড়ুয়ারা। এই প্রক্রিয়া শুরু হওয়ার পরই অনলাইনে ভর্তির বিষয়ে কোনও সমস্যা হচ্ছে কি না সে‌ই সম্পর্কে জানতে পারবেন ছাত্রছাত্রীরা।
বিশদ

বৃষ্টির জমা জলে শহরের ২০টি ওয়ার্ডের রাস্তার বেহাল অবস্থা, ক্ষোভ

অবিশ্রান্ত বৃষ্টির জের। জমা জলে ভেঙে চৌচির হচ্ছে আলিপুরদুয়ার পুরসভার ২০টি ওয়ার্ডের বিভিন্ন রাস্তা। বাসিন্দাদের অভিযোগ, পুরসভার বেহাল নিকাশির কারণেই ড্রেন উপচে রাস্তায় জল জমে থাকছে।
বিশদ

শপথ নিতে ২৩ জুন দিল্লি যাচ্ছেন কোচবিহারের নতুন সাংসদ

কোচবিহার লোকসভা আসনে জয়ের পর এবার শপথ গ্রহণ অনুষ্ঠানে যোগ দিতে দিল্লি যাচ্ছেন তৃণমূল সাংসদ জগদীশচন্দ্র বর্মা বসুনিয়া। কোচবিহারের প্রত্যন্ত বিধানসভা এলাকা সিতাই থেকে দিল্লিতে শপথ নিতে যাওয়ার জন্য তিনি ২৩ জুন রওনা হবেন।
বিশদ

তপনে রাধাগোবিন্দ মন্দিরের রথের প্রস্তুতি তুঙ্গে

উত্তরবঙ্গের মধ্যে উল্লেখযোগ্য দক্ষিণ দিনাজপুর জেলার তপনের রাধাগোবিন্দ মন্দিরের রথযাত্রা। এখানকার রথযাত্রায় উত্তরবঙ্গের বিভিন্ন জেলার পাশাপাশি দক্ষিণবঙ্গ, প্রতিবেশী রাজ্য ঝাড়খণ্ড, বিহার ও প্রতিবেশী বাংলাদেশ থেকেও প্রচুর ভক্ত আসেন।
বিশদ

সাইবার ক্রাইম থানায় অভিযোগ বালুরঘাটের এমসিআইসি বিপুলের

ব্যক্তিগত অডিও কল রেকর্ড করে ভাইরাল করার অভিযোগে দক্ষিণ দিনাজপুর সাইবার ক্রাইম থানায় লিখিত অভিযোগ দায়ের করলেন বালুরঘাট পুরসভার বিদ্যুৎ দপ্তরের এমসিআইসি বিপুলকান্তি ঘোষ।
বিশদ

গল্পের ছলে ছাত্রছাত্রীদের শিক্ষাদান আধিকারিকদের

স্কুলে প্রথাগত শিক্ষার পাশাপাশি ছাত্রছাত্রীদের মধ্যে মূল্যবোধ গড়ে তোলাটা জরুরি। ইংলিশবাজারের শোভানগর উচ্চ বিদ্যালয়ে এসে গল্পের ছলে পড়ুয়াদের মধ্যে সেই মূল্যবোধ গড়ে তোলার প্রয়াস গ্রহণ করলেন শিক্ষা আধিকারিকরা।
বিশদ

আক্রান্তদের পাশে বিধায়ক

বৃহস্পতিবার ইটাহার বিধানসভার ছয়ঘোরা অঞ্চলের শান্তিপুর কোচপাড়া গ্রামে গিয়ে আক্রান্ত তৃণমূল কর্মীদের সঙ্গে দেখা করলেন বিধায়ক মোশারফ হুসেন।
বিশদ

Pages: 12345

একনজরে
বয়স মাত্র ২৪। কিন্তু, চুল সাদা করে বড় দাঁড়ি লাগিয়ে বিমানে ওঠার ‘ছক’ কষেছিল এক যুবক। কিন্তু, কর্মরত সিআইএসএফ জওয়ানদের তত্পরতায় ভেস্তে গিয়েছে তার পরিকল্পনা। ...

একটি ভুয়ো বিজ্ঞপ্তি ভাইরাল হওয়ায় দক্ষিণ-পূর্ব রেলের হাওড়া-খড়্গপুর ডিভিশনের নিত্যযাত্রীদের মধ্যে বিভ্রান্তি তৈরি হয়েছে। ...

ফিল সল্ট যেদিন ফর্মে থাকেন, কোনও টার্গেটই কঠিন মনে হয় না। আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে ঝড় তুলেছিলেন তিনি। তাঁর ব্যাটিং তাণ্ডবে ম্লান হয়েছিলেন বিপক্ষ ...

গত বছর নববর্ষের দিন বোনকে সাঁতার শেখাতে গিয়ে মৃত্যু হয়েছিল দাদার। বৃহস্পতিবার বাবা-মায়ের সঙ্গে মেধাবী দাদার ডিগ্রি প্রাপ্তির শংসাপত্র নিতে বাবার সঙ্গে এল বোন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পারিবারিক ক্ষেত্রে কলহের আশঙ্কা। ঠান্ডা মাথায় চলুন। বিজ্ঞানী, ব্যবসায়ী, সাহিত্যিকদের শুভ সময়। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব সংগীত দিবস
বিশ্ব যোগব্যায়াম দিবস
১৯০৫: ফরাসি সাহিত্যিক জাঁ পল সার্ত্রের জন্ম
১৯৪০: আর এস এসের প্রতিষ্ঠাতা কেশব বলিরাম হেডগেওয়ারের মৃত্যু
১৯৪৫: কবি নির্মলেন্দু গুণের জন্ম
১৯৫৩: পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী বেনজির ভুট্টোর জন্ম
১৯৫৫: প্রাক্তন ফুটবলার মিশেল প্লাতিনির জন্ম
১৯৮২: ডিউক অব কেমব্রিজ প্রিন্স উইলিয়ামের জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৭৮ টাকা ৮৪.৫২ টাকা
পাউন্ড ১০৪.৫২ টাকা ১০৭.৯৮ টাকা
ইউরো ৮৮.১০ টাকা ৯১.২২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৪৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৮০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,২০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯০,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯০,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ আষাঢ়, ১৪৩১, শুক্রবার, ২১ জুন, ২০২৪। চতুর্দ্দশী ৬/২৮ দিবা ৭/৩২। জ্যেষ্ঠা নক্ষত্র ৩৩/০ অপরাহ্ন ৬/১৯। সূর্যোদয় ৪/৫৬/৪০, সূর্যাস্ত ৬/১৯/৪৯। অমৃতযোগ দিবা ১২/৫ গতে ২/৪৫ মধ্যে। রাত্রি ৮/২৮ মধ্যে পুনঃ ১২/৪৩ গতে ২/৫০ মধ্যে পুনঃ ৩/৩৩ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ প্রাতঃ ৫/৫০ গতে ৬/৪৪ মধ্যে পুনঃ ৯/২৫ গতে ১০/১৮ মধ্যে। বারবেলা ৮/১৭ গতে ১১/৩৮ মধ্যে। কালরাত্রি ৮/৫৯ গতে ১০/১৯ মধ্যে। 
৬ আষাঢ়, ১৪৩১, শুক্রবার, ২১ জুন, ২০২৪। চতুর্দ্দশী দিবা ৬/৫০। জ্যেষ্ঠা নক্ষত্র সন্ধ্যা ৬/২৯। সূর্যোদয় ৪/৫৫, সূর্যাস্ত ৬/২৩। অমৃতযোগ দিবা ১২/৯ গতে ২/৪৯ মধ্যে এবং রাত্রি ৮/৩০ মধ্যে ও ১২/৪৬ গতে ২/৫৫ মধ্যে ও ৩/৩৭ গতে ৪/৫৫ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৫/৫৬ গতে ৬/৪৯ মধ্যে ও ৯/২৯ গতে ১০/২২ মধ্যে। বারবেলা ৮/১৭ গতে ১১/৩৯ মধ্যে। কালরাত্রি ৯/১ গতে ১০/২০ মধ্যে। 
১৪ জেলহজ্জ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
২৭৭ পয়েন্ট পড়ল সেনসেক্স

11:14:38 AM

আজকের খেলা
স্লোভাকিয়া : ইউক্রেন (সন্ধ্যা ৬-৩০ মিনিটে) পোল্যান্ড : অস্ট্রিয়া (রাত ৯-৩০ মিনিটে) নেদারল্যান্ডস : ...বিশদ

11:10:57 AM

রানিগঞ্জে শিল্পপতির বাড়িতে ইডির হানা
রানিগঞ্জের শিশুবাগান মোড় সংলগ্ন এনএসবি রোডের নীলকন্ঠ গলিতে শিল্পপতি চন্ডী ...বিশদ

10:54:00 AM

কেজরিওয়ালের জামিন মামলা: দিল্লি হাইকোর্টে গেল ইডি
দিল্লির আবগারি দুর্নীতি মামলায় জামিন পেয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। ...বিশদ

10:40:00 AM

মাথাভাঙায় তৃণমূলের পার্টি অফিসে ভাঙচুর
মাথাভাঙা শহর সংলগ্ন হাজরাহাট-২ গ্রামপঞ্চায়েতের পূর্বখাটেরবাড়ি এলাকায় তৃণমূল পার্টিঅফিসে ভাঙচুর। ...বিশদ

10:27:54 AM

পুরুলিয়ায় পিকআপ ভ্যান উল্টে মৃত ৪
পুরুলিয়ার মফসল থানার আইমন্ডি এলাকায় ছাগল বোঝাই পিকআপ ভ্যান উল্টে ...বিশদ

10:21:02 AM