Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

শিলিগুড়ির রামকৃষ্ণ মিশন কাণ্ডে ধৃত ৫

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি ও জলপাইগুড়ি: অবশেষে টনক নড়ল পুলিসের। রামকৃষ্ণ মিশনের ‘সেভক হাউস’-এ হামলার দু’দিন পর মঙ্গলবার রাতে পাঁচজন গ্রেপ্তার হল। ধৃতরা ‘কেজিএফ গ্যাংয়ের’ সদস্য বলে সন্দেহ। তবে ঘটনার মূল অভিযুক্ত এখনও অধরা। সমগ্র ঘটনায় ভক্তিনগর থানার পুলিসের ভূমিকা নিয়ে উঠেছে প্রশ্ন। এ নিয়ে অন্তবর্তী তদন্তে নেমেছে শিলিগুড়ি পুলিস কমিশনারেট। এদিকে ধৃতদের বিরুদ্ধে ডাকাতির ধারা লাগু করা নিয়ে পুলিসি আবেদন মঞ্জুর করেছে আদালত। 
শিলিগুড়ি শহরের ৪২ নম্বর ওয়ার্ডে চার মাইলে রামকৃষ্ণ মিশনের ওই বাড়িটি। শনিবার গভীর রাতে ওই বাড়িতে সশস্ত্র দুষ্কৃতীরা হামলা চালায় বলে অভিযোগ। ওই ঘটনা নিয়ে রাজ্য রাজনীতিতে আলোড়ন পড়ে টনক নড়ে পুলিসের। ঘটনার দু’দিন পর মঙ্গলবার তারা পাঁচ অভিযুক্তকে গ্রেপ্তার করে। ধৃতদের নাম শম্ভু দাস, দেবাশিস সরকার, শম্ভু মাহাত, শ্যামল বৈদ্য ও রাজীব বসাক। প্রথম চারজন শালুগাড়া ও শেষেরজন মাটিগাড়ার বাসিন্দা। শিলিগুড়ির ডেপুটি পুলিস কমিশনার (পূর্ব) দীপক সরকার বলেন, রামকৃষ্ণ মিশনের ওই বাড়িতে একটি ঘটনা ঘটে। ১৯ তারিখ সেই ঘটনা নিয়ে অভিযোগ করে রামকৃষ্ণ মিশন। সেই ঘটনা নিয়ে তদন্তে পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে। মূল অভিযুক্ত প্রদীপ রায় সহ বাকিদের খোঁজ চলছে। 
এদিকে, ধৃতরা কেজিএফ গ্যাংয়ের সঙ্গে জড়িত। পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, কর্ণাটকের কোলারের স্বর্ণখনি নিয়ে তৈরি হয়েছে সিনেমা ‘কেজিএফ’। সেই সিনেমার নামের অনুকরণেই ভক্তিনগর থানা এলাকায় স্থানীয় দুষ্কৃতীরা তৈরি করে কেজিএফ গ্যাং। যাদের মূল পেশা জাতীয় সড়কে বিভিন্ন যানবাহন থামিয়ে তোলাবাজি করা। পাশাপাশি তারা দাদাগিরি করে এলাকা নিয়ন্ত্রণে রাখা, কন্ট্রাক্টে জমি দখল, ভাড়াটে উচ্ছেদ, মাদক ও আগ্নেয়াস্ত্র সরবরাহ করা প্রভৃতি অপরাধমূলক কাজ সংগঠিত করে বলে অভিযোগ। সেভক রোড, শালগাড়া, চেকপোস্ট প্রভৃতি এলাকায় সংশ্লিষ্ট গ্যাংয়ের দাপট বেশি। ডিসিপি (পূর্ব) বলেন, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। ধৃতদের বিরুদ্ধে পুরনো কোনও মামলা আছে কি না তাও জানার চেষ্টা চলছে। 
বুধবার ধৃতদের জলপাইগুড়ি জেলা আদালতে তোলা হয়। ধৃতদের বিরুদ্ধে দখলের উদ্দেশ্যে বাড়িতে ঢোকা, ইচ্ছাকৃতভাবে আঘাত করা, চুরি, ভয় দেখানো, অপরাধমূলক ষড়যন্ত্রের অভিযোগে প্রায় ছ’টি ধারায় মামলা রুজু করা হয়েছে। কিন্তু ঘটনায় আগ্নেয়াস্ত্র ব্যবহার করার অভিযোগ উঠলেও মামলায় তা প্রতিফলিত হয়নি। এমনকী ঘটনার পর মূল অভিযুক্ত প্রদীপ থানায় গিয়ে রামকৃষ্ণ মিশনের বিরুদ্ধে অভিযোগ জানালেও তাকে কিছু করেনি পুলিস।  ডিসিপি (পূর্ব) বলেন, মামলার তদন্ত এখনও শেষ হয়নি। কাজেই তদন্ত রিপোর্ট অনুসারে পরবর্তীতে মামলায় ধারা লাগু করা যেতে পারে। আর সমগ্র ঘটনা নিয়ে অন্তর্বতী পুলিসি তদন্ত চলছে। এদিকে, জলপাইগুড়ি সিজেএম আদালতের সরকার পক্ষের আইনজীবী প্রদীপ চট্টোপাধ্যায় বলেন, ধৃতদের পাঁচদিনের জন্য পুলিস হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে আদালত। সেসঙ্গে এই মামলায় ডাকাতির ধারা যুক্ত করার আবেদন জানায় পুলিস। আদালত তা মঞ্জুর করেছে। 

23rd  May, 2024
কাউন্সিলারের নাম ভাঙিয়ে টাকা তোলার চক্র, পুলিসের অভিযান

কাউন্সিলারের নামে তোলাবাজি! রবিবার শিলিগুড়িতে এই অভিযোগ করেন পুরসভার মেয়র পরিষদ সদস্য তথা তৃণমূল কংগ্রেস নেতা মানিক দে।
বিশদ

পুজোর ছুটিতে উত্তরবঙ্গগামী সমস্ত ট্রেনের সংরক্ষিত টিকিট এখনই শেষ

স্কুল, কলেজের ছুটি শেষ। আপাতত উত্তরের পর্যটনের মরশুমে ইতি। ফের সামনেই শুরু হবে পুজোর পর্যটন। পুজোর ঢাকে কাঠি পড়তে হাতে বাকি এখনও ১০০ দিনের বেশি।
বিশদ

সরকারি গাড়িতে ঢিল, চাঞ্চল্য

রবিবার পুরাতন মালদহের মঙ্গলবাড়ি ঘোষপাড়াতে সরকারি গাড়িতে ঢিল ছোঁড়ার অভিযোগ উঠল এক ব্যক্তির বিরুদ্ধে। তার পরিচয় জানা যায়নি।
বিশদ

আজ শেষ স্নিফার ডগের রিফ্রেশার কোর্স

ঘ্রাণ ও দৃষ্টিশক্তির দিক দিয়ে মানুষের থেকে বহুগুণ এগিয়ে ওরা। উত্তরবঙ্গের সংরক্ষিত, অসংরক্ষিত বনাঞ্চলগুলিতে অপরাধ ঠেকাতে এখন তাই বনদপ্তরের বড় ভরসা ওরল্যান্ডো, ট্রফি, শিনা, উমলা, টাইগার, সিলভি, লিম্পসির উপরেই।
বিশদ

মালাহার স্টেশন যাওয়ার আট কিমি রাস্তা বেহাল

মালদহের রতুয়া-১ ব্লকের ভাদো গ্রাম পঞ্চায়েতের ব্যাঙ্ক মোড় থেকে চাঁচল-২ ব্লকের ক্ষেমপুর গ্রাম পঞ্চায়েতের কালীগঞ্জ হয়ে মালাহার স্টেশন যাওয়ার রাস্তা সংস্কারের দাবি তুলেছেন স্থানীয় বাসিন্দারা।
বিশদ

সরকারি জমি থেকে দখলদারি তোলার লক্ষ্য ডালখালা পুরসভার

ডালখোলা পুরসভা শহরের মূল সড়কের দু’ পাশের সরকারি জমি চিহ্নিত করার উদ্যোগ নিয়েছে। কারণ, বহু বছর ধরে সড়কের পাশে বহু দোকান নির্মাণ হয়ে রয়েছে।
বিশদ

শ্লীলতাহানির প্রতিবাদ করায় মারধর তরুণীকে

পাড়ার দূর সম্পর্কের মামার কাছ থেকে প্রতিনিয়ত শ্লীলতাহানির শিকার হয়ে প্রতিবাদ করায় আক্রান্ত তরুণী। ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়াল কালিয়াগঞ্জ ব্লকের ধনকৈল গ্রাম পঞ্চায়েতের একটি গ্রামে। রবিবার দুপুরে কালিয়াগঞ্জ থানায় লিখিত অভিযোগ জমা পড়তেই ঘটনার তদন্ত শুরু করেছে পুলিস।
বিশদ

পদত্যাগের ইচ্ছা মালদহের তৃণমূল নেতাদের একাংশের

খারাপ ফলাফলের ‘দায়’ মাথায় নিয়ে পদত্যাগ করার জন্য দলের কাছে বার্তা পাঠিয়েছেন মালদহের একাধিক হেভিওয়েট নেতা। ইংলিশবাজার শহরের পাশাপাশি জেলার বাসিন্দা প্রথম সারির তৃণমূল নেতাদের একাংশ দল ও সরকারি (মূলত জনপ্রতিনিধিত্ব) পদ থেকে অব্যাহতি চেয়েছেন। 
বিশদ

দোতলা ঘরের জানালা দিয়ে ল্যাপটপ গায়েব

ইংলিশবাজার থানা থেকে ঢিল ছোড়া দূরত্বে এক ইঞ্জিনিয়ারের বাড়ির দোতলার ঘর থেকে ল্যাপটপ চুরির ঘটনায় শহরে চাঞ্চল্য ছড়িয়েছে।
বিশদ

আত্রেয়ী খাঁড়ি দখল করে প্ল্যান পাশ ছাড়াই বাড়ি তৈরি করার অভিযোগ

বিল্ডিং প্ল্যান পাশ ছাড়াই অবৈধভাবে দু’তলা বাড়ি নির্মাণের অভিযোগ উঠল এক ব্যক্তির বিরুদ্ধে। বালুরঘাট শহরের আত্রেয়ী খাঁড়ির পাশের টাউন ক্লাব এলাকায় ১১ নম্বর ওয়ার্ডে একটি বাড়ির উপর তলায় এই নির্মাণ ঘিরেই বিতর্ক শুরু হয়েছে।
বিশদ

কলেজ পড়ুয়ার শ্লীলতাহানির অভিযোগ অস্থায়ী কর্মীদের বিরুদ্ধে

গঙ্গারামপুর কলেজের তৃতীয় বর্ষের ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগ উঠল অস্থায়ী কর্মীদের একাংশের বিরুদ্ধে। পুলিস সূত্রে জানা গিয়েছে, বিজ্ঞান বিভাগের ওই পড়ুয়ার বাড়ি গঙ্গারামপুর নারায়ণপুর, লক্ষ্মীতলা এলাকায়। 
বিশদ

একাধিক প্রতিশ্রুতি নিয়ে প্রচারে মোহিত

একদিকে রায়গঞ্জ শহরের নিকাশি, ট্রাফিক ব্যবস্থা নিয়ে মাস্টার প্ল্যান, কুলিক সংস্কার এবং সবুজায়নের প্রতিশ্রুতি। অন্যদিকে, আট বছর আগের পুরবোর্ডের রিপোর্ট কার্ড। এই নিয়েই প্রচারে বাম-কংগ্রেস জোট প্রার্থী মোহিত সেনগুপ্ত।
বিশদ

পাওনা টাকা চাইতে গিয়ে শ্বশুরের মারে মৃত্যু জামাইয়ের

পাওনা টাকা নিয়ে বচসার জেরে শ্বশুরের মারে মৃত্যু হল জামাইয়ের। ঘটনার জেরে ব্যাপক শোরগোল পড়েছে কুমারগ্রাম ব্লকের কামাখ্যাগুড়ি-২ গ্রাম পঞ্চায়েতের উত্তর কামাখ্যাগুড়ির সুপার মার্কেট সংলগ্ন এলাকায়। পুলিস জানিয়েছে, মৃতের নাম অরবিন্দ বিশ্বাস (৩২)।
বিশদ

বক্সিরহাটে উদ্ধার আগ্নেয়াস্ত্র, ধৃত ৩

কোচবিহারে ফের আগ্নেয়াস্ত্র ও কার্তুজ উদ্ধার করল পুলিস। গোপন সূত্রে খবর পেয়ে শনিবার রাতে বক্সিরহাট থানার পুলিস একটি ওয়ান শটার উদ্ধার করে। 
বিশদ

Pages: 12345

একনজরে
ফের বন্দুকবাজের তাণ্ডবে রক্তাক্ত আমেরিকা। এবারের ঘটনাস্থল আরকানসাস প্রদেশ। শুক্রবার সেখানকার শপিং মলে হামলা চালায় আততায়ী। দোকান লাগোয়া পার্কিং লটেও গুলি চালায় সে। ঘটনায় মৃত্যু ...

বাতাসে বহিছে বিষ।  দূষণ বেড়েছে মাত্রাছাড়া এর খেসারত দিতে হচ্ছে আম আদমিকে। বিশেষ করে, শিশুদের শরীরে উদ্বেগজনক প্রভাব ফেলছে এই দূষণ। সাম্প্রতিক এক রিপোর্টে উঠে ...

১৭ মার্চ থেকে ২১ জুন— তিন মাসের বেশি সময় অতিক্রান্ত। এতদিনেও পুরোপুরি সাফ করা গেল না গার্ডেনরিচে ভেঙে পড়া নির্মীয়মাণ বেআইনি বহুতলের ভগ্নস্তূপ। ফলে কলকাতা পুরসভার নিযুক্ত যাদবপুর বিশ্ববিদ্যালয়ের বিশেষজ্ঞ কমিটি তাদের অনুসন্ধান চালাতে পারছে না। ...

সামনেই বর্ষার মরশুম। বৃষ্টির সময় ইষ্টনাম যপেই মাটির বাড়িতে প্রায় দেড় লক্ষ পরিবার দিন-রাত কাটাবেন। তবে আশঙ্কার মধ্যেই তাঁরা আশার আলো দেখছেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পরিবারের সদস্যদের পারস্পরিক মতান্তর, কলহে মনে হতাশা। কাজকর্ম ভালো হবে। আয় বাড়বে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

 
১৭৬৩ - ব্রিটিশ সৈন্যরা মুর্শিদাবাদ দখল করে মীরজাফরকে বাংলার নবাব নিযুক্ত করে
১৭৯৩ - ফ্রান্সে প্রথম গণতান্ত্রিক সংবিধান গৃহীত হয়।
১৮১৯ - শিল্পপ্রেমী লোকহিতৈষী তথা কলকাতার মার্বেল প্যালেস প্রতিষ্ঠাতা রাজেন্দ্র মল্লিকের জন্ম
 ১৮৮৩- অস্ট্রিয়-মার্কিন পদার্থ বিজ্ঞানী ভিক্টর ফ্রান্সিস হেসের জন্ম
১৮৯৭ - সংগীত শিক্ষক, সঙ্গীতজ্ঞ ও গোয়ালিয়র ঘরানার হিন্দুস্থানী শাস্ত্রীয় সঙ্গীতশিল্পী পণ্ডিত ওমকারনাথ ঠাকুরের জন্ম
১৯০৮ - সঙ্গীত-নাটক আকাদেমি পুরস্কারপ্রাপ্ত বিশিষ্ট কথাকলি নৃত্যশিল্পী ও অভিনেতা গুরু গোপীনাথের জন্ম
১৯০৮- প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট গ্রোভার ক্লিভল্যান্ডের মৃত্যু
১৯১৮ - কানাডায় প্রথম এয়ার মেইল সার্ভিস শুরু হয়- মনট্রিল থেকে টরন্টো
১৯৭০- অভিনেত্রী জুন মালিয়ার জন্ম
১৯৮০ -ভারতের চতুর্থ রাষ্ট্রপতি ভারতরত্ন বরাহগিরি ভেঙ্কট গিরির মৃত্যু
১৯৮৭- আর্জেন্তিনার ফুটবলার লিওনেল মেসির জন্ম
২০০২ - আফ্রিকার ইতিহাসে সবচেয়ে ভয়ংকর রেল দুর্ঘটনা ঘটে তাঞ্জানিয়ায়। ২৮১ জন মারা যায়।
২০১০ - জুলিয়া গিলার্ড অস্ট্রেলিয়ার প্রথম নারী প্রধানমন্ত্রী নির্বাচিত হন।



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৭৭ টাকা ৮৪.৫১ টাকা
পাউন্ড ১০৪.১৬ টাকা ১০৭.৬৩ টাকা
ইউরো ৮৮.০৭ টাকা ৯১.১৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
22nd  June, 2024
পাকা সোনা (১০ গ্রাম) ৭৩,২৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,৬০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭০,০০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯০,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯০,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  June, 2024

দিন পঞ্জিকা

৯ আষাঢ়, ১৪৩১, সোমবার, ২৪ জুন, ২০২৪। তৃতীয়া ৫১/৮ রাত্রি ১/২৪। উত্তরাষাঢ়া নক্ষত্র ২৭/২৩ দিবা ৩/৫৪। সূর্যোদয় ৪/৫৭/২৩, সূর্যাস্ত ৬/২০/২৫। অমৃতযোগ দিবা ৮/৩১ গতে ১০/১৮ মধ্যে। রাত্রি ৯/১০ গতে ১২/০ মধ্যে পুনঃ ১/২৫ গতে ২/৫০ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ৩/৩৩ গতে ৪/১৫ মধ্যে। বারবেলা ৬/৩৮ গতে ৮/১৯ মধ্যে পুনঃ ৩/০ গতে ৪/৪০ মধ্যে। কালরাত্রি ১০/২০ গতে ১১/৪০ মধ্যে।  
৯ আষাঢ়, ১৪৩১, সোমবার, ২৪ জুন, ২০২৪। তৃতীয়া রাত্রি ২/৫৭। উত্তরাষাঢ়া নক্ষত্র অপরাহ্ন ৫/৪৫। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/২৪। অমৃতযোগ দিবা ৮/৩৫ গতে ১০/২২ মধ্যে এবং রাত্রি ৯/১৩ গতে ১২/৩ মধ্যে ও ১/২৮ গতে ২/৫৪ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ৩/৩৬ গতে ৪/১৯ মধ্যে। কালবেলা ৬/৩৭ গতে ৮/১৮ মধ্যে ও ৩/২ গতে ৪/৪৩ মধ্যে। কালরাত্রি ১০/২১ গতে ১১/৪০ মধ্যে। 
১৭ জেলহজ্জ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
পুরসভার কাজে বিধায়করা যেন হস্তক্ষেপ না করে: মমতা

05:07:00 PM

বনগাঁয় দুর্ঘটনা, মৃত্যু হল এক ব্যক্তির
কন্টেনারের চাকায় পিষ্ট হয়ে মৃত্যু হল এক ব্যক্তির। দুর্ঘটনাটি ঘটেছে ...বিশদ

05:04:41 PM

দিনের বেলায় রাস্তার আলো জ্বলছে, কেউ দেখে না: মমতা

05:01:08 PM

মৌলালিতে এআইডিএসওয়ের বিক্ষোভ

04:59:00 PM

সকাল সাড়ে ৫টার পর রাস্তার আলো জ্বললে টাকা বন্ধ: মমতা

04:58:00 PM

বকেয়া করে কিছুটা ছাড় দিন: মমতা

04:57:42 PM