Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

বিজেপি এলে গ্যাসের দাম ৫০০ টাকা বাড়াবে: দেব

সংবাদদাতা, মেদিনীপুর: কেন্দ্রে ফের ওরা সরকার এলে গ্যাসের দাম ৫০০ টাকা বাড়বে। এমনটাই মনে করেন তৃণমূল প্রার্থী দীপক অধিকারী ওরফে দেব। বৃহস্পতিবার তিনি নাম না করে বিজেপির বিরুদ্ধে সোচ্চার হন। এদিন নিজের লোকসভা কেন্দ্রে ঘাটালের পিংলা বিধানসভার একাধিক এলাকায় প্রচার করেন তিনি। বলেন, ওদের দল বলছে গ্যাসের দাম ৪০০ টাকা করবে। এখন দাম ১১০০ টাকা। ভোটের জন্য ২০০ টাকা কমিয়েছে। যদি ভোটে জেতে ৫০০ টাকা বাড়িয়ে দেবে। এদিন দেবের কর্মসূচিকে ঘিরে পিংলার ক্ষিরাই থেকে মালিগ্রাম মানুষের ঢল নামে। সর্বত্রই তাঁকে দেখতে জনতার ভিড় উপচে পড়ে। একাধিক সভায় তিনি বক্তব্য রাখেন। তিনি বলেন, আমাদের দল মনুষকে কী করে ভালো রাখা যায়, সুস্থ রেখে বাঁচিয়ে রাখ যায়, সেই চেষ্টা করছে। আর অন্য দল ভোটের রাজনীতি করছে। ২১ সালে দিদি কথা দিয়েছিলেন ক্ষমতায় এলে লক্ষ্মীর ভাণ্ডার, স্বাস্থ্যসাথীর মতো প্রকল্প আনবেন, এনেছেন। লক্ষ্মীর ভাণ্ডার ৫০০ টাকা থেকে বেড়ে ১০০০ টাকা হয়েছে। এরকম প্রকল্প আর কোথাও নেই। আমাদের দল কাজ করেছে। কিন্তু যেখানে ওদের সরকার নেই সেখানে ‘সতেলা বাচ্চা’-র মতো ব্যবহার করা হচ্ছে। ঘাটাল মাস্টার প্ল্যান প্রসঙ্গে তিনি বলেন, যদি ওরা আবার ফিরে আসে এত টাকা কেন্দ্রের সরকার কোনও দিন দেবে না। দিদি বলেছেন, রাজ্য সরকার করবে। তিনি বলেন, আমার বিরোধী প্রার্থী বলছেন দেবকে গ্রেপ্তার করতে হবে, ও খুনি। দু’মাস ও যা দিয়েছে এত ভালোবাসা কেউ দেয়নি। ও হয়তো ভাবছে এভাবে জেতা যায়। আমি বিরোধী প্রার্থীকে আক্রমণ করতে পছন্দ করি না। ঘাটালে আক্রমণ করে জেতা যাবে না। ভালোবাসা দিয়ে জিততে হবে। চার জুন ও সেটা বুঝতে পারবে। তিনি এও বলেন, ওর দলে আরও নেতা আছেন, কিন্তু আজ পর্যন্ত আমাকে কেউ আক্রমণ করেননি।

17th  May, 2024
ক্ষণিকের ঝড়ে তছনছ বেলদা ও দাঁতনের বেশকিছু এলাকা

শুক্রবার সকালের ক্ষণিকের ঝড়ে বেলদা থানার ঠাকুরচক থেকে খাকুড়দা পর্যন্ত বেলদা-দীঘা রাজ্য সড়কে রাস্তার ওপর ভেঙে পড়ল ২০০ বেশি গাছ।
বিশদ

ঘাটালে ডেঙ্গু রুখতে ১০ জুন থেকে পুরসভার সার্ভে

ঘাটাল পুর এলাকায় ডেঙ্গুর প্রকোপ রুখতে এখন থেকেই সতর্কতামূলক পদক্ষেপ করতে শুরু করল পুরকর্তৃপক্ষ। শুক্রবার এনিয়ে পুরসভার তরফে স্বাস্থ্যকর্মী, সার্ভে টিমের সদস্যদের নিয়ে বিশেষ বৈঠক করা হয়।
বিশদ

নেপালে ক্যারাটে প্রতিযোগিতায় সোনা জয় মেদিনীপুরের বালকের

নেপালে আয়োজিত আন্তর্জাতিক স্তরের ক্যারাটে প্রতিযোগিতায় স্বর্ণপদক জয় করল মেদিনীপুরের সোমরাজ পাণ্ডে। মাত্র আট বছর বয়সে সোমরাজ এই কৃতিত্ব অর্জন করেছে।
বিশদ

নার্সিংহোম চাইছিল ২০ লক্ষ, রামপুরহাট মেডিক্যাল নিখরচায় প্রাণ বাঁচাল ছাত্রের

তালগাছ থেকে পড়ে যাওয়া এক নাবালক ছাত্রকে বাঁচাতে নার্সিংহোম কর্তৃপক্ষ বলেছিল ১৫-২০ লক্ষ টাকা খরচ হবে। মাথায় বাজ পড়েছিল দুঃস্থ পরিবারের সদস্যদের।
বিশদ

মাদকের নেশায় বুঁদ শিল্পাঞ্চল, ভাঙছে সংসার

শিল্পাঞ্চলের মাদক কারবারে ফের সুবেশা তরুণীর যোগ পেল  পুলিস। শুধু কেরিয়ার হিসেবেই নয়, মাদকের মজুতদার হিসেবেও নাম উঠে আসছে মহিলাদের। 
বিশদ

নিষেধাজ্ঞা অমান্য করে কালনা শহরে প্লাস্টিক ক্যারিব্যাগের রমরমা, উদ্বেগ

কালনা শহরে প্লাস্টিক ক্যারিব্যাগ নিষিদ্ধ। তথাপি বেপরোয়া ভাবে শহরজুড়ে ব্যবহার হচ্ছে ক্যারিব্যাগ। বর্ষার আগে এই সমস্ত ক্যারিব্যাগ নিকাশি ব্যবস্থায় বড় রকমের প্রতিবন্ধকতা তৈরি করবে বলে অনেকে মনে করছেন। তাঁরা মনে করেন, পুরসভার এই বিষয়ে দ্রুত পদক্ষেপ নেওয়া উচিত।
বিশদ

পূর্বস্থলী দক্ষিণ বিধানসভায় লিড বৃদ্ধি নিয়ে আশাবাদী জোড়াফুল

বর্ধমান পূর্ব লোকসভা কেন্দ্রের অন্তর্গত পূর্বস্থলী দক্ষিণ বিধানসভায় শাসক দলের প্রার্থীর লিড অনেকটাই বাড়বে। জয়ের ব্যবধানে মুখ্য ভূমিকা নেবে মহিলারা।
বিশদ

মহিলাকে কুপ্রস্তাব ও শ্লীলতাহানি, বর্ধমানের ধৃত গেস্ট হাউসের মালিক

মহিলাকে কুপ্রস্তাব ও তাঁর শ্লীলতাহানির অভিযোগে বর্ধমান শহরের মেহেদিবাগান এলাকার গেস্ট হাউসের মালিককে গ্রেপ্তার করা হয়েছে।
বিশদ

পূর্ব মেদিনীপুরে ক্ষয়ক্ষতি নির্ধারণে পঞ্চায়েতস্তরে কাজ শুরু কমিটির

পূর্ব মেদিনীপুর জেলায় ঝড়বৃষ্টিতে ক্ষতিগ্রস্তদের জন্য ২৫ হাজার ত্রিপল সরবরাহ করল জেলা প্রশাসন। শুক্রবার জেলার চার মহকুমায় ওই সংখ্যক ত্রিপল পাঠানো হয়েছে।
বিশদ

কাউন্টিং এজেন্ট নিয়োগে পোর্টাল চালু করল কমিশন

গণনা কেন্দ্রে কাউন্টিং এজেন্ট নিয়োগ প্রক্রিয়া সহজ করতে অনলাইন ব্যবস্থা চালু করল নদীয়া জেলা প্রশাসন। একটি নির্দিষ্ট অনলাইন পোর্টালের মাধ্যমে কোনোও রাজনৈতিক দলের প্রার্থী সহজেই তাঁর এজেন্ট নিয়োগ করতে পারবেন।
বিশদ

ফরাক্কায় ট্রেন থেকে পড়ে সূতির প্রৌঢ়র মৃত্যু

বৃহস্পতিবার রাতে নিউ ফরাক্কা স্টেশন সংলগ্ন এলাকায় চলন্ত ট্রেন থেকে পড়ে এক প্রৌঢ়ের মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম স্বপন দাস(৫৮)।
বিশদ

আরামবাগে বৃষ্টিতে তিল, বাদাম ও সব্জির ক্ষতি, উদ্বিগ্ন চাষিরা

আরামবাগে হঠাৎ বৃষ্টিতে বিঘার পর বিঘা চাষের জমি ফের জলের তলায় চলে গিয়েছে। বৃহস্পতিবার রাতভর বজ্রপাত সহ ভারী বৃষ্টিপাত হয়।
বিশদ

গণনাকেন্দ্রে হতে হবে বাজপাখি, এজেন্টদের নির্দেশ তৃণমূল-বিজেপির

বিষ্ণুপুরে কাউন্টিং এজেন্টদের গণনার টেবিলে বাজপাখির মতো নজর রাখার নির্দেশ দিচ্ছেন দলীয় প্রার্থীরা। বিষ্ণুপুরে এবার যা ভোট হয়েছে তাতে রাজনৈতিক মহল মনে করছে, তৃণমূল ও বিজেপির মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে।
বিশদ

ইন্দপুরের সেই অঙ্গনওয়াড়ি কেন্দ্র পরিদর্শনে সরকারি আধিকারিকরা

অঙ্গনওয়াড়ি কেন্দ্রের খিচুড়িতে টিকটিকি পড়ার ঘটনায় শুক্রবার ইন্দপুরের পুয়াড়া গ্রামে পরিদর্শন যান প্রশাসনের আধিকারিকরা। মহিলারা তাঁদের ঘিরে ক্ষোভ প্রকাশ করে নানা দাবি জানান। প্রশাসন তা খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছে।
বিশদ

Pages: 12345

একনজরে
বৃহস্পতিবার রাতে হাওড়ার দাশনগরে তৃণমূলের দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষে এক যুবক গুরুতর জখম হয়েছেন। দাশনগর থানার সামনেই ঘটনাটি ঘটেছে। এই ঘটনাকে কেন্দ্র করে দলের অন্দরে ...

বিশ্বের এক নম্বর দাবাড়ুকে তাঁর দেশেই হারিয়ে শিরোনামে প্রজ্ঞানন্দ। শুক্রবার নরওয়ে চেস টুর্নামেন্টে ক্ল্যাসিক্যাল গেমে প্রথমবার ম্যাগনাস কার্লসেনকে বশ মানিয়েছেন ভারতীয় তরুণ। ম্যাচের পর তিনি ...

লোকসভা নির্বাচনের ফলাফল শুধুমাত্র ঘোষণার অপেক্ষা। তারপরেই বঙ্গ বিজেপির শীর্ষ নেতৃত্বের ডাক পড়তে চলেছে দিল্লিতে। দলের শীর্ষ সূত্রের খবর, ৪ জুনের অব্যবহিত পরেই বাংলার বিজেপি ...

বছর বাইশের তরুণীকে ধর্ষণ করে সেই ভিডিও ছড়িয়ে দেওয়া হয়। তারপরও নির্যাতিতার অন্যত্র বিয়ে রুখতে তলোয়ার নিয়ে অপহরণের চেষ্টা করা হয় বলে অভিযোগ। বুধবার এমনই ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গৃহে বা বাইরে পড়ে গিয়ে দেহে আঘাত বা অস্থিভঙ্গ হতে পারে। কাজকর্মে মনোযোগের অভাব। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব দুগ্ধ দিবস
১৮৭৪ - ইষ্ট ইণ্ডিয়া কোম্পানি বিলুপ্ত হয়
১৮৪২ - বাঙালি লেখক, সংগীতস্রষ্টা সত্যেন্দ্রনাথ ঠাকুরের জন্ম
১৯২৬- আমেরিকার মডেল, অভিনেত্রী ও গায়িকা মেরিলিন মনরোর জন্ম
১৯২৯- অভিনেত্রী নার্গিসের জন্ম
১৯৩৪ - কবি, নাট্যকার ও চিত্রনাট্যকার মোহিত চট্টোপাধ্যায়ের জন্ম
১৯৩৭ -  মার্কিন অভিনেতা মরগান ফ্রিম্যানের জন্ম
১৯৬৪- সঙ্গীত পরিচালক ইসমাইল দরবারের জন্ম
১৯৬৮- মার্কিন লেখিকা ও সমাজকর্মী হেলেন কেলারের মৃত্যু
১৯৭০- অভিনেতা আর মাধবনের জন্ম
১৯৮৫ - ভারতীয় ক্রিকেটার দিনেশ কার্তিকের জন্ম
১৯৯৬-ভারতের ষষ্ঠ রাষ্ট্রপতি নীলম সঞ্জীব রেড্ডির মৃত্যু
২০০১- নেপাল রাজপরিবারে হত্যাকাণ্ড, যুবরাজ দীপেন্দ্র গুলি করে হত্যা করে বাবা, মা, নেপালের রাজা বীরেন্দ্র এবং রানি ঐশ্বর্যসহ পরিবারের একাধিক সদস্যকে
২০০২ - দক্ষিণ আফ্রিকার ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক হানসি ক্রোনিয়ের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৪৩ টাকা ৮৪.১৭ টাকা
পাউন্ড ১০৪.২৩ টাকা ১০৭.৭০ টাকা
ইউরো ৮৮.৫৫ টাকা ৯১.৬৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৮৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,২০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯২,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯২,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৮ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, শনিবার, ১ জুন, ২০২৪। নবমী ৬/১৩ দিবা ৭/২৫। উত্তর ভাদ্রপদ নক্ষত্র ৫৫/৫০ রাত্রি ৩/১৬। সূর্যোদয় ৪/৫৫/৩৬, সূর্যাস্ত ৬/১২/৫৫। অমৃতযোগ দিবা ৩/৩৩ গতে অস্তাবধি। রাত্রি ৬/৫৬ গতে ৭/৩৯ মধ্যে পুনঃ ১১/১৩ গতে ১/২১ মধ্যে পুনঃ ২/৪৭ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ  প্রাতঃ ৫/৪৮ মধ্যে পুনঃ ৯/২১ গতে ১২/০ মধ্যে। বারবেলা ৬/৩৫ মধ্যে পুনঃ ১/১৪ গতে ২/৫৪ মধ্যে পুনঃ ৪/৩৪ গতে অস্তাবধি। কালরাত্রি ৭/৩৪ মধ্যে পুনঃ ৩/৩৭ গতে উদয়াবধি। 
১৮ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, শনিবার, ১ জুন, ২০২৪। নবমী দিবা ৬/৯ পরে দশমী রাত্রি ৩/৪১। উত্তরভাদ্রপদ নক্ষত্র রাত্রি ২/২০। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/১৫। অমৃতযোগ দিবা ৩/৩৮ গতে ৬/১৫ মধ্যে এবং রাত্রি ৭/২ গতে ৭/৪৪ মধ্যে ও ১১/১৬ গতে ১/২৩ মধ্যে ও ২/৪৭ গতে ৪/৫৬ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৫/৪৮ মধ্যে ও ৯/২৩ গতে ১২/৪ মধ্যে। কালবেলা ৬/৩৬ মধ্যে ও ১/১৫ গতে ২/৫৫ মধ্যে ও ৪/৩৫ গতে ৬/১৫ মধ্যে। কালরাত্রি ৭/৩৫ মধ্যে ও ৩/৩৬ গতে ৪/৫৬ মধ্যে। 
২৩ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
ওড়িশা বিধানসভা নির্বাচনে বেলা ১১ টা পর্যন্ত ভোট পড়ল ২২.৯৭ শতাংশ

12:00:09 PM

তৃণমূলে ভোট দিলেও যাচ্ছে বিজেপি-তে!
তৃণমূল কংগ্রেসকে ভোট দিলে সেই ভোটও চলে যাচ্ছে বিজেপি-র ঝুলিতে। ...বিশদ

11:58:00 AM

লোকসভা নির্বাচন (৭ম দফা): বেলা ১১টা পর্যন্ত রাজ্যের কোথায় কত ভোট পড়ল
লোকসভা নির্বাচনের সপ্তম তথা শেষ দফার ভোটগ্রহণপর্ব চলছে। গোটা দেশের ...বিশদ

11:56:35 AM

বরানগর পুরসভার বুথ থেকে ভুয়ো ভোটারকে আটক করে থানায় নিয়ে যাচ্ছে পুলিস

11:42:00 AM

লোকসভা নির্বাচনের সপ্তম দফায় বেলা ১১ টা পর্যন্ত নির্বাচন কমিশনে মোট১৪৫০টি অভিযোগ জমা পড়ল

11:37:50 AM

বারুইপুরের বেলেগাছি বিদ্যাধর পল্লীর ৯৪ নং বুথে ভোটারদের ভোট দানে বাধার অভিযোগ

11:31:22 AM