Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

ময়নাগুড়ি থানার অভিযান, উদ্ধার পাঁচটি চোরাই টোটো, দু’টি বাইক

সংবাদদাতা, ময়নাগুড়ি: ফের সাফল্য ময়নাগুড়ি থানার। রবিবার রাতে ফালাকাটা ও ধূপগুড়িতে অভিযান চালিয়ে পাঁচটি চুরি যাওয়া টোটো সহ দু’টি চোরাই বাইক উদ্ধার করে ময়নাগুড়ি থানার পুলিস। কিছুদিন আগে ময়নাগুড়ি থানার পুলিস ন’টি চোরাই বাইক উদ্ধার করে। ওই ঘটনায় গ্রেপ্তার করা হয় দুই যুবককে। এবারে টোটো ও বাইক চুরির অভিযোগে দুই যুবক সহ এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিস। এ ঘটনায় আরও কেউ জড়িত কি না তা নিয়ে তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছেন ময়নাগুড়ি থানার আইসি সুবল ঘোষ। 
পুলিস জানিয়েছে, অভিযুক্তদের মধ্যে অজয় রায় ও মনোজ রায়ের বাড়ি ধূপগুড়িতে। অভিযুক্ত জগা বর্মনের বাড়ি ফালাকাটায়। এদিকে, টোটো উদ্ধারের খবর পেয়ে টোটোচালকরা সোমবার ময়নাগুড়ি থানায় আসেন। তারা ময়নাগুড়ি থানার পুলিসের কাজের প্রশংসা করেছেন। 
পুলিস সূত্রে জানা গিয়েছে, রবিবার ফালাকাটার কলেজপাড়ায় অভিযুক্ত মনোজ রায় টোটো বিক্রি করতে আসে। মনোজের নামে আগেই ঘোকসাডাঙা থানায় চুরির অভিযোগ রয়েছে বলে তদন্তে পুলিস জানতে পেরেছে। সূত্রের টোটো বিক্রির খবর চলে আসে ময়নাগুড়ি থানায়। সেই মোতাবেক ফালাকাটা কলেজপাড়ায় অভিযান চালায় থানার সাদা পোশাকের পুলিস। তবে সেখান থেকে পালিয়ে যায় মনোজ। তার মোবাইল নম্বর ট্র্যাক করে পাকড়াও করা হয়। তার হেফাজত থেকে দু’টি টোটো ও তিনটি ব্যাটারি উদ্ধার হয়। পাশাপাশি তাকে জিজ্ঞসাবাদ করে অজয় রায়ের খোঁজ মেলে। অজয়ের কথায় অসঙ্গতি পাওয়া যায়। পরে তার কাছ থেকে উদ্ধার হয় দু’টি বাইক। এরপর তাদের কাছ থেকে জগা বর্মনের নাম পায় পুলিস। তার বাড়ি ফালাকাটায়। এরপর জগাকে আটক করে জিজ্ঞাসাবাদ চালায় পুলিস। তার কাছ থেকে তিনটি টোটো উদ্ধার হয়। তাকেও গ্রেপ্তার করা হয় পরে। অভিযুক্তদের বিরুদ্ধে নির্দিষ্ট ধারায় মামলা রুজু হয়েছে বলে পুলিস জানিয়েছে। পাশাপাশি তাদের কাছ থেকে কিছু নকল চাবি উদ্ধার করেছে পুলিস। 
ময়নাগুড়ির বাসিন্দা টোটোচালক জয় রায় বলেন, ২৬ জুন ব্যাঙ্কে গিয়েছিলাম। ব্যাঙ্কে কাজ করে রাস্তায় এসে দেখি, টোটো নেই। পরে ময়নাগুড়ি থানায় জানাই। সোমবার থানা থেকে ফোন করে বলা হয়, আমার টোটো উদ্ধার হয়েছে। আইনি প্রক্রিয়ায় থানা থেকে টোটো সংগ্রহ করব। পুলিসের ভূমিকায় আমি খুশি। আরএক টোটোচালক জলপাইগুড়ির বাসিন্দা রতন রায় বলেন, জল্পেশে ভাড়া নিয়ে এসেছিলাম। সেই টোটো চুরি হয়ে যায়। টোটো চালিয়ে যা উপার্জন হয়, তা দিয়ে সংসার চলে। টোটো ফিরে পাওয়ার আশা ছেড়েই দিয়েছিলাম। পুলিস টোটো উদ্ধার করেছে। থানা থেকে ফোন করায় এসে দেখি, আমারই টোটো। নিশ্চিত হলাম। আইসি সুবল ঘোষ বলেন, থানায় দু’টি টোটো চুরির অভিযোগ জমা পড়েছিল। তদন্তে নেমে পাঁচটি টোটো সহ দু’টি বাইক উদ্ধার হয়েছে।

02nd  July, 2024
জলে আয়রন থাকায় দু’বছর কাজে লাগছে না প্রকল্প, বিক্ষোভ

সাড়ে তিন লক্ষ টাকা ব্যয়ে সৌরবিদ্যুত্ চালিত জলাধার তৈরি হলেও সুষ্ঠু পরিষেবা নেই। জলে আয়রন থাকায় তা খাওয়ার যোগ্য নয়। বুধবার দুপুরে হলদিবাড়ির হেমকুমারী  পঞ্চায়েতের ভাদুপাড়ার বাসিন্দারা তা নিয়ে বিক্ষোভ দেখান।
বিশদ

তিনবিঘা করিডর দেখতে বিধানসভার স্ট্যান্ডিং কমিটি, শীঘ্রই তৈরি হবে রিপোর্ট

কোচবিহার জেলার ভারত-বাংলাদেশ সীমান্ত এলাকা সহ আন্তর্জাতিক তিনবিঘা করিডরের উন্নয়নে জোর দিতে চলেছে রাজ্য সরকার।
বিশদ

উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ: বিসিআইয়ের অনুমোদন না নেওয়া ইস্যুতে চলছে দায় এড়ানোর পালা 

উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের বার কাউন্সিল অব ইন্ডিয়ার (বিসিআই) অনুমোদন না নেওয়া ঘিরে চলছে দায় এড়ানোর পালা। জুন মাসেও বিসিআইয়ের অনুমোদন না নেওয়ায় বিশ্ববিদ্যালয়ের জরিমানা ৪৫ লক্ষ টাকা বেড়ে হয়েছে ৪৭ লক্ষ টাকা। বিশদ

মাথাভাঙা থেকে গ্রেপ্তার টোটো চুরি চক্রের আরও এক

টোটো চুরি চক্রের আরও এক পান্ডাকে গ্রেপ্তার করল ময়নাগুড়ি থানার পুলিস। মঙ্গলবার রাতে অভিযুক্তকে মাথাভাঙা থেকে গ্রেপ্তার করে আনে ময়নাগুড়ি থানার পিসি পার্টি।
বিশদ

শিক্ষাকর্মীদের কর্মবিরতি, অচলাবস্থা অব্যাহত পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ে

কোচবিহার পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের অচলাবস্থা অব্যাহত। বুধবারও বিশ্ববিদ্যালয়ের কাজকর্ম ব্যাহত হয়েছে। শিক্ষাকর্মীরা কর্মবিরতি পালন করেন এদিনও।
বিশদ

পথ দুর্ঘটনায় মৃত্যু, গৃহপ্রবেশ করা হল না রবীন্দ্রনগরের রাখীর 
 

গৃহপ্রবেশ করা হল না রাখীর। বুধবার দুপুরে দিদির সঙ্গে গৃহপ্রবেশের বাজার করতে বেরিয়ে পথ দুর্ঘটনায় মারা গেলেন শিলিগুড়ি পুরসভার ২১ নম্বর ওয়ার্ডের রবীন্দ্রনগরের বাসিন্দা রাখী বিশ্বাস রায় (৪০)। 
বিশদ

ঘোকসাডাঙায় বাসে ডাকাতির ঘটনায় অধরা মূল দুষ্কৃতীরা

ঘোকসাডাঙার বাসে ডাকাতির ঘটনায় এখনও মূল দুষ্কৃতীর নাগাল পায়নি পুলিস। তবে ঘটনার কয়েক ঘণ্টার মধ্যে সিসি ক্যামেরার ফুটেজ দেখে ডাকাতিতে ব্যবহার করা গাড়ি সহ চালককে গ্রেপ্তার করা হয়েছে।
বিশদ

মাথাভাঙায় পথ দুর্ঘটনায় জখম ২

বুধবার মাথাভাঙা-১ ব্লকের হাজরাহাট-২ গ্রাম পঞ্চায়েতের হাজরাহাট রোডে দুর্ঘটনায় দু’জন গুরুতর জখম হয়েছেন। এরমধ্যে সজল তালুকদার নামে এক টোটোচালকের জখম গুরুতর। তাঁকে  কোচবিহার এমজেএন মেডিক্যালে রেফার করা হয়েছে। 
বিশদ

শিলিগুড়িতে ম্যাক্সিক্যাবের পিছনে ধাক্কা স্কুলবাসের, পথচারীর মৃত্যুতে চাঞ্চল্য

স্কুলবাসের ধাক্কায় দাঁড়িয়ে থাকা ম্যাক্সিক্যাব ফুটপাতে উঠে এক মহিলাকে সজোরে ধাক্কা মারে। হাসপাতালে নিয়ে যাওয়া হলে মহিলার মৃত্যু হয়।  বুধবার দুপুরে মর্মান্তিক ঘটনাটি ঘটে শিলিগুড়ি জেলা হাসপাতালের কাছে কাছারি রোডে। বিশদ

ময়নাগুড়ির গুমটি ব্যবসায়ীদের নাম নথিভুক্ত শুরু, চূড়ান্ত তালিকা জমা পড়বে পুরসভায়

গুমটি ব্যবসায়ীদের নাম নথিভুক্তের প্রক্রিয়া শুরু হল। বুধবার ময়নাগুড়ির মাড়োয়ারি ভবনে একটি বৈঠকের মধ্য দিয়ে একথা জানিয়ে দেওয়া হয় গুমটি ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে। 
বিশদ

শহর ও গ্রামে ডেঙ্গু আক্রান্ত আরও ৬, বৈঠক এসডিও’র

চলতি মাসে ময়নাগুড়ির গ্রামীণ এলাকায় চারটি এবং পুরসভায় দু’টি ডেঙ্গু আক্রান্তর খোঁজ পাওয়া গিয়েছে। ডেঙ্গু যাতে বাড়াবাড়ি পর্যায়ে না যায়, সেজন্য বুধবার জরুরি বৈঠক করা হয় ময়নাগুড়ি বিডিও অফিসে।
বিশদ

পুরসভার বিরুদ্ধে ক্ষুব্ধ তৃণমূল কাউন্সিলাররা,  উন্নয়নে প্রাধান্য প্রভাবশালীদের!

বিরোধীরা নন, এবার জলপাইগুড়ি পুরসভার পরিষেবা নিয়ে সুর চড়ালেন তৃণমূল কাউন্সিলারদের একাংশও। যার জেরে টানাপোড়েন অব্যাহত পুর কাউন্সিলরাদের মধ্যে।
বিশদ

একমাস ধরে জল দাঁড়িয়ে রয়েছে গোঁসাইপুরের নতুনপাড়ায়, দুর্ভোগ

জলমগ্ন বাগডোগরার গোঁসাইপুরের নতুনপাড়া। গত একমাস ধরে কার্যত গৃহবন্দি বাসিন্দারা। বাড়ির উঠোনে জল।
বিশদ

Pages: 12345

একনজরে
লো ভোল্টেজের সমস্যার মাঝে আচমকাই ভোল্টেজ হাই হয়ে যাওয়ায় প্রায় দুশো পরিবারের কয়েক লক্ষ টাকার বৈদ্যুতিন সরঞ্জাম পুড়ে নষ্ট হয়ে গিয়েছে বলে অভিযোগ। মঙ্গলবার রাতে সাগরদিঘি থানার বালিয়া পঞ্চায়েতের নয়নডাঙা গ্রামে রাতে এই ঘটনা ঘটে। ...

ভোট-পরবর্তী হিংসা নিয়ে অবশেষে বিজেপিকে রাজভবনের সামনে শর্তসাপেক্ষে শান্তিপূর্ণ ধর্না কর্মসূচির অনুমতি দিল হাইকোর্ট। বুধবার বিচারপতি অমৃতা সিনহা তাঁর নির্দেশে জানিয়েছেন, ১৪ জুলাই সকাল ১০টা থেকে রাজভবনের নর্থ গেট থেকে দশ মিটার দূরে শান্তিপূর্ণ অবস্থান করতে পারবে বিজেপি। ...

শ্যামপুরের প্রিয়ঞ্জনা জানা, উদয়নারায়ণপুরের সুস্মিতা দেবনাথের পর এবার আমতার খড়িয়পের তৃষা মান্না। সম্প্রতি উত্তরাখণ্ডে জাতীয় স্তরের এক যোগাসন প্রতিযোগিতায় সোনার পদক জিতে এনেছে আমতার খড়িয়প ...

ওয়ার্ডের মানুষের স্বাস্থ্য পরিষেবার জন্য ২০১০ সালে কেনা হয়েছিল অ্যাম্বুলেন্স। রেজিস্ট্রেশন ছিল খোদ পুরসভার চেয়ারম্যানের নামে। অথচ সেই অ্যাম্বুলেন্সই নাকি লোপাট হয়ে গিয়েছে! এ নিয়ে শোরগোল শুরু হয়েছে বিধাননগরে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কাজকর্মে আকস্মিক বিঘ্ন ও ভোগান্তি। আইনজীবী ও মুদ্রণ, কাগজ ও কৃষিজ পণ্যের ব্যবসায়ীদের শুভদিন। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৭৬: মার্কিন যুক্তরাষ্ট্র স্বাধীনতা লাভ করে
১৭৭৬: মার্কিন যুক্তরাষ্ট্রের জাতির পিতা বলে স্বীকৃতি পান জর্জ ওয়াশিংটন 
১৮১৭: স্কুল পর্যায়ের পাঠ্যপুস্তক রচনার জন্য কলকাতায় ক্যালকাটা স্কুল-বুক সোসাইটি গঠিত হয়
১৮২৮: উইলিয়াম বেন্টিঙ্ক বাংলার গভর্নর জেনারেল পদে নিযুক্ত হন
১৮২৯: লন্ডনে প্রথম বাস চলাচল শুরু
১৮৮১: শিলিগুড়ি ও দার্জিলিং-এর মধ্যে প্রথম টয়ট্রেন চলাচল শুরু হয়
১৮৮৬: ফ্রান্সের জনগণ যুক্তরাষ্ট্রের জনগণকে স্ট্যাচু অফ লিবার্টি উপহার দেয়
১৯০২: স্বামী বিবেকানন্দের প্রয়াণ
১৯০৪: পানামা খালের খনন কাজ শুরু হয়
১৯৩৪: নোবেলজয়ী বিজ্ঞানী মেরি কুরির মৃত্যু
১৯৪৩: সিঙ্গাপুরের ক্যাথে সিনেমা হলে সুভাষচন্দ্র বসু রাসবিহারী বসুর কাছ থেকে ভারতীয় স্বাধীনতা লীগ ও আজাদ হিন্দ ফৌজের নেতৃত্ব গ্রহণ করেন
১৯৪৪ - সুভাষচন্দ্র বসুর বর্মাতে স্মরণীয় আহ্বান তোমরা আমাকে রক্ত দাও,আমি তোমাদের স্বাধীনতা দেব
১৯৬৩: স্বাধীনতা সংগ্রামী এবং ভারতের জাতীয় পতাকার নকশাকার পিঙ্গালি ভেঙ্কাইয়ার মৃত্যু
১৯৬৮: টাটা গ্রুপের প্রাক্তন চেয়ারম্যান সাইরাস মিস্ত্রির জন্ম
১৯৭২: পুনরায় দুই কোরিয়া একত্রী করণের লক্ষ্যে প্রথমবার সরকারিভাবে যৌথ ঘোষণা করা হয়
১৯৮৭: প্রথম পাকিস্তানি ক্রিকেটার হিসেবে টেস্ট ক্রিকেটে ৩০০ উইকেট নেওয়ার কৃতিত্ব অর্জন করেন ইমরান খান
২০২২: বিশিষ্ট চিত্রপরিচালক তরুণ মজুমদারের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৭০ টাকা ৮৪.৪৪ টাকা
পাউন্ড ১০৪.২৯ টাকা ১০৭.৭৫ টাকা
ইউরো ৮৮.২৩ টাকা ৯১.৩৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৭৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,১৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,৫০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৯,৯৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯০,০৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৯ আষাঢ়, ১৪৩১, বৃহস্পতিবার, ৪ জুলাই, ২০২৪।  ত্রয়োদশী ২/১৮ প্রাতঃ ৫/৫৫ পরে চতুর্দশী ৫৯/৫৫ শেষরাত্রি ৪/৫৮। মৃগশিরা নক্ষত্র ৫৭/১৮ রাত্রি ৩/৫৫। সূর্যোদয় ৫/০/২৭, সূর্যাস্ত ৬/২১/২৩। অমৃতযোগ দিবা ৩/৪১ গতে অস্তাবধি। রাত্রি ৭/৪ গতে ৯/১২ মধ্যে পুনঃ ১২/২ গতে ২/১০ মধ্যে পুনঃ ৩/৩৫ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ প্রাতঃ ৫/৫৩ মধ্যে পুনঃ ৯/২৭ গতে ১১/১৪ মধ্যে। বারবেলা ৩/১ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৪১ গতে ১/১ মধ্যে। 
১৯ আষাঢ়, ১৪৩১, বৃহস্পতিবার, ৪ জুলাই, ২০২৪।  ত্রয়োদশী প্রাতঃ ৫/৩৮ পরে চতুর্দশী শেষরাত্রি ৪/৩৮। মৃগশিরা নক্ষত্র শেষরাত্রি ৪/২১। সূর্যোদয় ৫/০, সূর্যাস্ত ৬/২৩। অমৃতযোগ দিবা ৩/৪২ গতে ৬/২৩ মধ্যে এবং রাত্রি ৭/৪ গতে ৯/১৩ মধ্যে ও ১২/৪ গতে ২/১২ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/১ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৫/৫৬ মধ্যে ও ৯/২৩ গতে ১১/১৬ মধ্যে। কালবেলা ৩/৩ গতে ৬/২৩ মধ্যে। কালরাত্রি ১১/৪২ গতে ১/১ মধ্যে।  
২৭ জেলহজ্জ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
বিদায় হলুদ পাখি
মসৃণ হল না ‘হলুদ’ পাখির পথ চলা। চার বছর পর ...বিশদ

08:40:00 AM

রথযাত্রা: একজোড়া স্পেশাল ট্রেন
রথযাত্রা উপলক্ষ্যে পুরী যেতে এক জোড়া স্পেশাল ট্রেন চালাবে রেল। ...বিশদ

08:35:47 AM

চড় কাণ্ডে বদলি
অভিনেত্রী তথা বিজেপি সাংসদ কঙ্গনা রানাওয়াতকে চড় মারার খেসারত দিতে ...বিশদ

08:30:00 AM

ইতিহাসে আজকের দিনে 
১৭৭৬: মার্কিন যুক্তরাষ্ট্র স্বাধীনতা লাভ করে ১৭৭৬: মার্কিন যুক্তরাষ্ট্রের জাতির পিতা ...বিশদ

08:15:46 AM

আপনার আজকের দিনটি
মেষ: আইনজীবী ও মুদ্রণ, কাগজ ও কৃষিজ পণ্যের ব্যবসায়ীদের শুভদিন। বৃষ: নতুন ...বিশদ

08:02:57 AM

ভর সন্ধ্যায় ব্যান্ডেল স্টেশনে চলল গুলি, মৃত ১
ভর সন্ধ্যায় ব্যান্ডেল স্টেশন সংলগ্ন এলাকায় চলল গুলি। মৃত্যু হল ...বিশদ

03-07-2024 - 09:45:00 PM