Bartaman Patrika
কলকাতা
 

রাতের ভাঙ্গিপাড়া যেন নিস্তব্ধ শ্মশানপুরী, সন্ধ্যা নামলেই ঘর ছেড়ে অজ্ঞাতবাসে বাসিন্দারা

 বিএনএ, বারাসত: এখনও থমথমে গোটা গ্রাম। আতঙ্ক গ্রাস করে রয়েছে চারপাশে। গ্রামে পুলিস থাকলেও এখনও নিরাপত্তাহীনতায় ভুগছেন বাসিন্দারা। তাই দিনের আলো ফুরিয়ে সন্ধ্যা নামার আগেই গ্রাম ছাড়ছেন বেশিরভাগ মানুষ। সকালের আলো ফুটলে আবার নিজেদের ঘরে ফিরছেন তাঁরা। সন্দেশখালির ন্যাজাট থানার ভাঙ্গিপাড়া গ্রাম এখনও যেন নিস্তব্ধ শ্মশান। হামলার আশঙ্কায় দুশ্চিন্তার প্রহর গুনছেন বাসিন্দারা। তাই ভিটে ছেড়ে রাত কাটাতে হচ্ছে অন্যত্র।
শনিবার বিকালে তৃণমূল-বিজেপির গণ্ডগোলে এই ভাঙ্গিপাড়া গ্রামে ভেড়ির শান্ত জলও কেঁপে উঠেছিল বোমার শব্দে। সরকারিভাবে এখনও পর্যন্ত এই ঘটনায় মৃত্যুর সংখ্যা তিনজন। প্রদীপ মণ্ডল ও সুকান্ত মণ্ডল নামে দু’জন বিজেপি কর্মী এবং কায়ুম মোল্লা নামে একজন তৃণমূল কর্মী। সরকারিভাবে নিখোঁজের একজন বিজেপি কর্মী। তাঁর নাম দেবদাস মণ্ডল। ঘটনার চারদিন পার হলেও তাঁর এখনও কোনও খোঁজ নেই। তিনি জীবিত না মৃত সেই তথ্যও পরিবারকে দিতে পারেনি পুলিস। তাই আতঙ্কের সঙ্গে ক্ষোভও বাড়ছে। গ্রামবাসীদের দাবি, ঘটনার পর অনেকে গ্রাম ছেড়ে আত্মীয়দের বাড়ি চলে গিয়েছেন। এখনও অনেকেই গ্রামে রয়েছেন। তাঁরা রাতের বেলা বাড়িতে থাকার ঝুঁকি নিতে পারছেন না। তাই সূর্যাস্তের আগেই গ্রাম ছেড়ে অন্যত্র চলে যাচ্ছেন। গ্রামবাসীর দাবি, ঘটনার পর গ্রামে বেশি পুলিস মোতায়েন থাকলেও এখন পুলিসের সংখ্যাও কমেছে। তাই যে কোনও হামলা হতে পারে, এই ভয়েই সকলে আতঙ্কে রয়েছেন।
এদিকে, এতবড় ঘটনার পর চারদিন কেটে গিয়েছে। মৃত প্রদীপ মণ্ডলের স্ত্রী পদ্মা মণ্ডল প্রদীপবাবু ও সুকান্ত মণ্ডলের খুনের ঘটনায় ন্যাজাট থানায় সন্দেশখালির তৃণমূল নেতা শেখ শাজাহান, কাদের আলি মোল্লা সহ ২৫ জনের নামে লিখিত অভিযোগ দায়ের করলেও এখনও পর্যন্ত পুলিস কাউকে গ্রেপ্তার করেনি। অন্যদিকে, কায়ুম মোল্লার পরিবারের তরফে দায়ের করা খুনের অভিযোগেও কেউ গ্রেপ্তার হয়নি। পুলিসের দাবি, ঘটনার তদন্ত চলছে। এলাকায় তল্লাশিও চালানো হচ্ছে। এখনও পর্যন্ত কেউকে গ্রেপ্তার করা যায়নি। গ্রামবাসীদের আক্ষেপ, গ্রেপ্তার তো দূরের কথা, পুলিস কাউকে আটক পর্যন্ত করেনি। এদিন বাদুড়িয়া ইছামতী নদী থেকে মাংস ভর্তি চারটি বস্তা উদ্ধার হওয়াকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। ভাঙ্গিপাড়ার ঘটনায় কোনও লাশকে কেটে নদীতে ভাসিয়ে দেওয়া হয়েছে বলেও হইচই ছড়িয়ে পড়ে। যদিও পুলিস জানিয়েছে, বস্তাগুলি উদ্ধার করে দেখা গিয়েছে, তাতে গোরুর মাংস রয়েছে।
অন্যদিকে, মঙ্গলবার নিহত দুই বিজেপি কর্মীর তিনদিনের শ্রাদ্ধানুষ্ঠান হয়। এই উপলক্ষে ভাঙ্গিপাড়া গ্রামে যান বিজেপি নেতা মুকুল রায়। তিনি মৃত বিজেপি কর্মী প্রদীপ মণ্ডল ও সুকান্ত মণ্ডল এবং নিখোঁজ দেবদাস মণ্ডলের বাড়িতেও যান। নিহত দুই দলীয় কর্মীর পরিবারের হাতে ৫০ হাজার টাকা করে তুলে দেওয়া হয়। তাঁদের সন্তানদের পড়াশুনোর ভার বিজেপি নেবে বলে আশ্বাস দেওয়া হয়।
মুকুলবাবু সংবাদমাধ্যমের সামনে বলেন, পুরো ঘটনার রিপোর্ট পার্টির সদর দপ্তরে জমা দেব। আমাদের দলের সভাপতি অমিত শাহর কাছে আবেদন করব প্রকৃত তদন্ত হোক এবং যথাযোগ্য ব্যবস্থা নেওয়ার জন্য। পুরো ঘটনাটি ঘটেছে শেখ শাজাহানের নেতৃত্বে এবং মমতা বন্দ্যোপাধ্যায়ের উস্কানিতে। মমতা বন্দ্যোপাধ্যায়ের নামেও এফআইআর হওয়া উচিত। তিনি বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় পুলিসমন্ত্রী। তিনি নির্দেশ না দেওয়া পর্যন্ত কেউ গ্রেপ্তার হবে না। তাঁর নির্দেশ আছে যাতে কেউ গ্রেপ্তার না হয়।

ইস্তফা অর্জুন সরকারের
জল্পনার অবসান, উলুবেড়িয়া পুরসভার নতুন চেয়ারম্যান হতে চলেছেন অভয় দাস

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে উলুবেড়িয়া পুরসভার চেয়ারম্যান বদল হতে চলেছেন। পুরসভার চেয়ারম্যান অর্জুন সরকার ইতিমধ্যেই জেলা তৃণমূলের সভাপতি (গ্রামীণ) পুলক রায়ের কাছে তাঁর ইস্তফাপত্র জমা দিয়েছেন।
বিশদ

 কালীঘাটে দ্রুত স্কাইওয়াক তৈরির কাজ শুরুর নির্দেশ মেয়রের

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কালীঘাটে স্কাইওয়াক তৈরির কাজ দ্রুত শুরু করতে চায় কলকাতা পুরসভা। সেকারণেই ওয়ার্ক অর্ডার দিতে দেরি করতে চায় না পুর প্রশাসন। মঙ্গলবার এমআইসি’র বৈঠকে মেয়র ফিরহাদ হাকিম ডিজি (সিভিল)-কে নির্দেশ দিয়েছেন, স্কাইওয়াকের কাজ আর ফেলে রাখা যাবে না।
বিশদ

গোষ্ঠী কোন্দলের জেরে হিমশিম চেয়ারপার্সন
পুজালির বোর্ড মিটিংয়ে বহিরাগতদের হুজ্জতি, পুলিস-র‌্যাফ বসিয়ে বৈঠক হল

  নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: গোষ্ঠী কোন্দলের জেরে পুরসভা চালাতে হিমশিম খেতে হচ্ছে পুজালির চেয়ারপার্সন রীতা পালকে। নাগরিক পরিষেবা সংক্রান্ত কোনও পদক্ষেপ নিতে গেলেই নানাভাবে বাধা দিচ্ছে দলেরই পাল্টা গোষ্ঠী।
বিশদ

 বর্ষার জল জমা থেকে এবারও ভোগান্তির আশঙ্কা বিধাননগরের বিস্তীর্ণ এলাকায়

 পবিত্র ত্রিবেদি, কলকাতা: বর্ষায় জল জমার দুর্ভোগ থেকে এবারও রেহাই মিলছে না বিধাননগর পুরসভা এলাকার বিভিন্ন জায়গার বাসিন্দাদের। সল্টলেকে জল না জমলেও বিধাননগর পুরসভার বাকি অংশে এই সমস্যা এলাকাবাসীর যন্ত্রণার কারণ হয়।
বিশদ

বিধাননগর: গ্রীষ্মে জোগান ঠিক রাখতে ২টি জলের ট্যাঙ্ক এল পুরসভার হাতে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিধাননগর পুরসভার হাতে এল দুটি ৭৫০ গ্যালন পানীয় জলের ট্যাঙ্ক। এই জলের ট্যাঙ্ক ট্রাকের উপর বসানো রয়েছে। এখন অন্যান্য জলের ট্যাঙ্কগুলিকে গাড়ি করে টেনে নিয়ে যেতে হয়। এর পদ্ধতি আলাদা। এগুলি ট্রাকের উপরেই বসানো থাকছে।
বিশদ

 তারকেশ্বরের দু’টি পঞ্চায়েতের রং বদল নিয়ে তৃণমূল-বিজেপিতে চাপানউতোর

  বিএনএ, চুঁচুড়া: তারকেশ্বর বিধানসভার চাঁপাডাঙা ও তালপুকুর পঞ্চায়েত তৃণমূলের হাত থেকে বিজেপির হাতে গিয়েছে বলে বিজেপি নেতৃত্ব কলকাতায় সাংবাদিক সম্মেলন করে দাবি করলেও তৃণমূল নেতৃত্ব তা অস্বীকার করেছে।
বিশদ

 বনগাঁয় পাখায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু কিশোরের

 বিএনএ, বারাসত: মঙ্গলবার সকালে বনগাঁর বনবিহারী কলোনি এলাকায় বাড়ির সিলিং ফ্যানে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক ছাত্রের মৃত্যু হল। পুলিস জানিয়েছে, মৃতের নাম শিব কর্মকার (১৫)। সে নবম শ্রেণীর ছাত্র ছিল। সিলিং ফ্যান খারাপ হয়ে যাওয়া সে ওই পাখাটি খুলতে গিয়েছিল। তখনই বিদ্যুৎস্পৃষ্ট হয়।
বিশদ

 কোম্পানির টাকা হাতিয়ে গ্রেপ্তার কর্মী

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কোম্পানির টাকা আত্মসাৎ করে গ্রেপ্তার কর্মচারী। ধৃতের নাম শেষধর পাণ্ডে। তাকে উত্তরপ্রদেশের মির্জাপুর থেকে ধরেছে হেয়ার স্ট্রিট থানার পুলিস। উদ্ধার হয়েছে নগদ ১৫ লক্ষ টাকা।
বিশদ

 সল্টলেকে চালু হল নতুন আবহাওয়া কেন্দ্র

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রায় ৮০ বছর পর কলকাতা শহরে নতুন একটি আবহাওয়া কেন্দ্র মঙ্গলবার চালু হল। সল্টলেকের পাঁচ নম্বর সেক্টরে এই আবহাওয়া কেন্দ্র থেকে তাপমাত্রা, বৃষ্টিপাত, আপেক্ষিক আর্দ্রতা প্রভৃতি আবহাওয়া সংক্রান্ত পরিসংখ্যান এখন থেকে পাওয়া যাবে।
বিশদ

 বিমানবন্দরে অভব্যতার অভিযোগ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিমানবন্দরে এক উড়ান সংস্থার কর্মীর সঙ্গে অভব্য আচরণ করার অভিযোগ উঠল এক কিশোরের বিরুদ্ধে। মঙ্গলবার সন্ধ্যায় এই ঘটনা ঘিরে বিমানযাত্রীদের মধ্যে চাঞ্চল্য ছড়ায়। পুলিস সূত্রে জানা গিয়েছে, এদিন ওই কিশোর বিমান ধরতে কলকাতা বিমানবন্দরে আসে। 
বিশদ

 শ্যামপুরে আত্মঘাতী স্ত্রী, প্ররোচনার অভিযোগে গ্রেপ্তার স্বামী

  নিজস্ব প্রতিনিধি, হাওড়া: মদ্যপ অবস্থায় বাড়ি ফিরে স্ত্রীকে মারধর করায় গায়ে কেরোসিন তেল ঢেলে আগুন লাগিয়ে আত্মঘাতী হলেন এক গৃহবধূ। সোমবার বিকালে ঘটনাটি ঘটেছে শ্যামপুর থানার নাকোল গ্রাম পঞ্চায়েতের বৈকুণ্ঠপুর পালপাড়ায়। মৃতার নাম মৌসুমি জানা (৩১)।
বিশদ

 উলুবেড়িয়ায় ২টি দুর্ঘটনায় ২০ জন জখম

  নিজস্ব প্রতিনিধি, হাওড়া: মঙ্গলবার উলুবেড়িয়ায় দু’টি পৃথক পথ দুর্ঘটনায় ২০ জন জখম হয়েছেন। মঙ্গলবার সকালে প্রথম দুর্ঘটনাটি ঘটে উলুবেড়িয়া শ্যামপুর রোডে পারিজাতে। এদিন সকালে কমলপুর-বারাসত রুটের একটি বাস শ্যামপুরের দিকে যাওয়ার সময়ে পারিজাতের কাছে উল্টো দিক থেকে আসা একটি মারুতি গাড়ির সঙ্গে মুখোমুখি ধাক্কা লাগে।
বিশদ

আত্মঘাতী না হওয়ার পরামর্শ পুলিসের
নেশার ঘোরে ঠাকুমাকে খুন করে,
বাবা-মাকে পিটিয়ে গ্রেপ্তার যুবক

বিএনএ, চুঁচুড়া: বাড়ির মধ্যেই নেশাগ্রস্ত অবস্থায় ঠাকুমাকে পিটিয়ে ও কুপিয়ে খুন করার পর ফেসবুকে লাইভ সম্প্রচার করে খুনের দায় স্বীকার করল নাতি। পাশাপাশি বাবা-মাকে বেধড়ক মারধর করার কথাও স্বীকার করল ইন্দ্রনীল রায় নামে ছেলে। 
বিশদ

11th  June, 2019
 জগন্নাথ ঘাটে গোডাউনের আগুন নিভলেও জল দিতে হচ্ছে এখনও

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জগন্নাথ ঘাটে গোডাউনের আগুন নিভলেও সোমবার বিকেল পর্যন্ত ধ্বংসস্তূপে জল দিয়ে চলল তা ঠান্ডা করার কাজ। গুদামের ভিতরে থাকা দাহ্যবস্তু এবং নানা রাসায়নিক পুরোপুরি জ্বলে যাওয়ায় যে বিশাল পরিমাণ তাপ উৎপন্ন হয়েছে, তা ঠান্ডা করতেই প্রচুর জল দিতে হচ্ছে।
বিশদ

11th  June, 2019

Pages: 12345

একনজরে
বিএনএ, বাঁকুড়া: এনআরএসের ঘটনার প্রতিবাদে মঙ্গলবার বিকেল থেকে কর্মবিরতি শুরু করলেন বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ হাসপাতালের জুনিয়র ডাক্তাররা। এদিন সকাল থেকে হাসপাতালের পরিষেবা স্বাভাবিক থাকলেও ...

 দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১১ জুন: রাজ্যের ভোট পরবর্তী হিংসা এবং আইনশৃঙ্খলার ক্রমাবনতির অভিযোগ তুলে এই বিষয়ে বিস্তারিত রিপোর্ট কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে দেবে বিজেপির সংসদীয় প্রতিনিধি দল। ...

গ্রেম স্মিথ : অস্ট্রেলিয়া দলের প্রধান অস্ত্র পেস বোলিং। ওভালে ভারতের বিরুদ্ধে মন্থর, ব্যাটিং সহায়ক উইকেটে অজিদের এই অস্ত্র কাজ করেনি। অন্য ম্যাচে ভয়ঙ্কর মূর্তিতে আবির্ভূত হলেও মিচেল স্টার্ক, প্যাট কামিন্সের মতো বোলাররা ভারতীয় ব্যাটসম্যানদের উপর বিন্দুমাত্র ত্রাসের সঞ্চার করতে ...

 লাহোর, ১১ জুন (পিটিআই): ভারতের আবেদনে সাড়া দিল পাকিস্তান। কিরঘিজস্তানে সাংহাই কো-অপারেশন অর্গানাইজেশন (এসসিও) শীর্ষ বৈঠকে যোগ দেওয়ার জন্য পাকিস্তানের আকাশপথ ব্যবহার করতে পারবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিমান। ‘নৈতিক দিকটি’ মাথায় রেখে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানাল ইমরান খানের ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ। যোগাযোগ রক্ষা করে চললে কর্মলাভের সম্ভাবনা। ব্যবসা শুরু করলে ভালোই হবে। উচ্চতর ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব শিশু শ্রমিক বিরোধী দিবস,
১৯২৯- লেখিকা অ্যান ফ্রাঙ্কের জন্ম,
১৯৫৭- পাকিস্তানের ক্রিকেটার জাভেদ মিঁয়াদাদের জন্ম,
২০০৩- মার্কিন অভিনেতা গ্রেগরি পেকের মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৬৯ টাকা ৭০.৩৮ টাকা
পাউন্ড ৮৬.৫৮ টাকা ৮৯.৮০ টাকা
ইউরো ৭৭.২১ টাকা ৮০.১৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৯১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,২৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৭০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ১২ জুন ২০১৯, বুধবার, দশমী ৩৩/৫০ সন্ধ্যা ৬/২৭। হস্তা ১৭/১৯ দিবা ১১/৫১। সূ উ ৪/৫৫/২০, অ ৬/১৭/৬, অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/১০ মধ্যে পুনঃ ১/৪৯ গতে ৫/২৩ মধ্যে। রাত্রি ৯/৫০ মধ্যে পুনঃ ১১/৫৭ গতে ১/১২ মধ্যে, বারবেলা ৮/১৬ গতে ৯/৫৬ মধ্যে পুনঃ ১১/৩৬ গতে ১/১৬ মধ্যে, কালরাত্রি ২/১৬ গতে ৩/৩৬ মধ্যে। 
২৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ১২ জুন ২০১৯, বুধবার, দশমী ৩৫/৫৪/৩৯ রাত্রি ৭/১৭/২৫। হস্তানক্ষত্র ২০/৪৩/৩৩ দিবা ১/১২/৫৮, সূ উ ৪/৫৫/৩৩, অ ৬/১৮/৫১, অমৃতযোগ দিবা ৭/৩৮ গতে ১১/১৩ মধ্যে ও ১/৫৪ গতে ৫/২৯ মধ্যে এবং রাত্রি ৯/৫৪ মধ্যে ও ১২/১ গতে ১/২৫ মধ্যে, বারবেলা ১১/৩৭/১২ গতে ১/১৭/৩৭ মধ্যে, কালবেলা ৮/১৬/২২ গতে ৯/৫৬/৪৭ মধ্যে, কালরাত্রি ২/১৬/২৩ গতে ৩/৩৫/৫৭ মধ্যে। 
৮ শওয়াল 
এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ। বৃষ: ভ্রমণ যোগ আছে। মিথুন: প্রয়োজনীয় অর্থের অভাব ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকে দিনে 
বিশ্ব শিশু শ্রমিক বিরোধী দিবস,১৯২৯- লেখিকা অ্যান ফ্রাঙ্কের জন্ম,১৯৫৭- পাকিস্তানের ...বিশদ

07:03:20 PM

বিশ্বকাপ: ৪১ রানে পাকিস্তানকে হারাল অস্ট্রেলিয়া 

10:35:44 PM

বিশ্বকাপ: পাকিস্তান ২৩০/৭(৪০ ওভার)(টার্গেট ৩০৮) 

10:03:16 PM

 বিশ্বকাপ: পাকিস্তান ১৬০/৬(৩০ ওভার)(টার্গেট ৩০৮)

09:20:41 PM

বিশ্বকাপ: পাকিস্তান ১১০/২(২০ ওভার)(টার্গেট ৩০৮)

08:34:26 PM