Bartaman Patrika
বিনোদন
 

দু’দিন অন্তর ওয়েব সিরিজের অফার আসছে 

চন্দন রায় সান্যাল দিল্লিবাসী বাঙালি। বুদ্ধদেব দাশগুপ্তর দু’টি ছবিতে অভিনয় করার পরে তিনি আরও একটি বাংলা ছবির শ্যুটিংয়ে কলকাতায়। আগস্টে মুক্তি পাচ্ছে তাঁর বলিউডের ছবি ‘জাবারিয়া জোড়ি’। এছাড়া বেশ কিছু ওয়েব সিরিজে তাঁকে দেখা যাবে। তিনি জীবনবোধ থেকে শুরু করে অভিনয় নিয়ে কথা বললেন। শুনলেন সোহম কর।
 আপনার ফেসবুক জুড়ে তো এখন শুধু কলকাতার অলি-গলির ভিডিও।
 (হাসি) হ্যাঁ। যাদবপুর ইউনিভার্সিটিতে গিয়েছিলাম। আসলে আমার ‘ডিপ সিক্স’ ছবির পরিচালক মধুজা মুখোপাধ্যায় যাদবপুরের ফিল্ম স্টাডিজের প্রাক্তনী। সেই আমায় নিয়ে গিয়েছিল।
 আপনি তো বেশ অন্যরকমের চরিত্র করেন। এই ছবির চরিত্র কতটা আলাদা?
 এই চরিত্রটা তার প্রাক্তন স্ত্রীকে এখনও ভীষণ ভালোবাসে। এককথায় ছেলেটি লুজার। কলেজে পড়ার সময় বন্ধুমহলে ছেলেটি খুবই জনপ্রিয় ছিল। এখন সে একটি হেরে যাওয়া জীবন কাটায়।
 চরিত্রের কোন বিষয়টা আপনাকে সবচেয়ে আকর্ষণ করেছে?
 একটা মানুষ তার প্রাক্তন স্ত্রীকে অসম্ভব ভালোবাসে। অনেক সময় দেখবেন, আপনি একজনকে খুবই ভালোবাসেন কিন্তু সেই মানুষটা আপনার থেকে অনেক দূরে চলে গিয়েছে। আপনার জীবনটা ওখানেই আটকে আছে। এক্ষেত্রে আপনি অসহায়। আসলে একসঙ্গে কেউ কাউকে ছেড়ে চলে যায় না। যে কোনও একজনকে কষ্ট পেতে হয়।
 শ্যুটিং কতদিন চলছে?
 মোটামুটি আট দিন মতো। ছবিতে আমার সঙ্গে তিলোত্তমা সোম অভিনয় করছেন। ওঁর সঙ্গেই বেশিরভাগ দৃশ্য।
 বুদ্ধদেব দাশগুপ্তর ছবি ‘উড়োজাহাজ’ তো বিশ্বের সমালোচকদের কাছে প্রশংসা পাচ্ছে। আপনার চরিত্র নিয়ে কীরকম মন্তব্য শুনছেন?
 গত মাসে তো এই ছবি নিয়ে নিউ ইয়র্ক ফিল্ম ফেস্টিভ্যালে গিয়েছিলাম। ওখানে আমি সেরা অভিনেতা বিভাগে নমিনেটেড হয়েছিলাম। লন্ডনে ভারতীয় চলচ্চিত্র উত্সবে দেখানো হয়েছে। বুদ্ধদেববাবুর ছবির তো আলাদারকমের দর্শক আছে। অনেক মানুষ ‘আর্ট হাউজ’ ছবি দেখতে চান। মুম্বইয়ে ‘উড়োজাহাজ’ তিনটে শোতে দেখানো হয়েছিল এবং তিনটেই হাউজফুল ছিল। অনেক দর্শক তো দু’বার করে দেখেছেন।
 আপনি ‘টোপ’ ছবিতে একটা অদ্ভুত চরিত্রে অভিনয় করেছিলেন, যে গাছে থাকে। আবার ‘উড়োজাহাজ’-এ একজন মেকানিক, আবার একটি ওয়েব সিরিজে অটোচালক। ‘মান্টো’র মতো ছবিতেও ছিলেন। প্রতিটা চরিত্রের মধ্যে আকাশ-পাতাল তফাত। নিজেকে কতখানি অধ্যাবসায়ের মধ্যে রাখতে হয়?
 এই চরিত্রগুলো করার জন্য আমায় সারাক্ষণ একটা চাপের মধ্যে থাকতে হয়, সারাক্ষণ নিজের আবেগ বিনিয়োগ করতে হয়। আজ আমায় অটো চালাতে হচ্ছে। তার আগে ঝাড়খণ্ডের একটা জঙ্গলে ভাঙা প্লেনে বসে আছি আবার গাছে বাঁদরদের সঙ্গে থাকছি। আমায় বিভিন্ন পরিচালক নানা রকমের চরিত্র অফার করছেন। অনেকে তো সব ছবিতেই হিরো কিংবা ভিলেন হচ্ছে। মানে একটা টাইপকাস্ট। আমি কিন্তু সেই বিষয়টা ভাঙতে সক্ষম হয়েছি। আমি চাই ভালো কাজ করতে। একজন অভিনেতা হিসেবে আমি আমার স্কিল দেখাতে চাই। নানারকমের চরিত্র করাটাই এখন আমার উদ্দেশ্য।
 একটা জীবনে অনেকগুলো জীবন দেখার স্বাদ উপভোগ করছেন। যখন অভিনয়ে আসবেন বলে ঠিক করেছিলেন তখনই কি সচেতনভাবে এটাকেই উদ্দেশ্য করেছিলেন?
 প্রথমে তো আমার কাছে অপশন ছিল না। তখন যেটাই পেয়েছি মনে হয়েছে ভালো করে করি। তারপর ধীরে ধীরে প্রশংসা পেয়েছি। এখন একটা চিত্রনাট্য হাতে পেলে এইসব ভাবি, এই গল্পের দর্শক আলাদা হতে পারে কিংবা এই গল্প নিয়ে বেশ অন্যরকম কিছু করা যেতে পারে। সাধারণত একজন অভিনেতাকে দেখে দর্শক পর্দায় চিনতে পারে। আমি চেষ্টা করি চরিত্রের মধ্যে এমনভাবে মিশে যেতে যাতে কেউ চিনতে না পারে। সেদিন আমায় একজন পরিচালক বলছিলেন, রাতে আমি তোমার একটা ছবি দেখছি আর ভাবছি এই ছেলেটা কে, খুব চেনা লাগছে। পরে দেখি, আরে এর সঙ্গে তো বিকেলেই দেখা হল, এ তো চন্দন।
 আপনি তো বুদ্ধদেব দাশগুপ্তর দুটো ছবিতে কাজ করলেন। অন্য পরিচালকের সঙ্গে কাজ করতে গিয়ে কখনও মনে হয়েছে যে, আমি তো বিশ্বখ্যাত একজনের ছবিতে কাজ করে এসেছি। আমার আর কী জানার আছে!
 বুদ্ধদেব দাশগুপ্ত নিজে একটা ফিল্ম স্কুল। ওই ফিল্ম স্কুলে অ্যাডমিশন পেয়ে বেরনো খুবই চাপের বিষয়। একটা ছবির পরেই আরও একটা ছবিতে অভিনয় করা আমার কাছে খুবই চ্যালেঞ্জের। যাঁরা সিরিয়াস ছবি বোঝেন, তাঁরা এই বিষয়টা নিয়ে খুবই বাহবা দিয়েছেন। আর নিঃসন্দেহে এটা আমার কাছে খুবই গর্বের। সবারই আলাদা চিন্তাভাবনা থাকে। এরকম কিছু আমার কখনওই মনে হয়নি। আমার কাছে মূল বিষয় হল গল্প। বিশাল ভরদ্বাজ, ইমতিয়াজ আলির মতো পরিচালক ডাক পাঠালে তো হ্যাঁ বলবই।
 বাংলা ছবি দেখেন?
 খুব একটা দেখা হয় না। আমি তো পুরনো ছবিই দেখে শেষ করতে পারছি না। (হাসি) সেদিন রবি ঘোষের কথা হচ্ছিল। আমি কিন্তু জনপ্রিয় ছবি ছাড়া রবি ঘোষের অভিনয় দেখিনি। সেগুলো দেখছি।
 আগামী দিনে কী কাজ করছেন?
 এখন তো ‘ডিপ সিক্স’ করছি। তারপরে বেশ অনেকগুলো ওয়েব সিরিজের অফার এসেছে। আমি চিত্রনাট্য পড়েছি তবে এখনও সিদ্ধান্ত নিইনি। কিছু চিত্রনাট্য বেশ ভালো। কথা চলছে। ‘জাবারিয়া জোড়ি’ তো আগস্ট মাসে মুক্তি পাচ্ছে। জানেন তো, আমি একটা জিনিস লক্ষ করলাম হিন্দি ছবির প্রোডাকশন অনেক কমে গিয়েছে তার কারণ ইন্টারনেট। মুম্বইতে তো ছবির হোর্ডিংয়ের থেকে ওয়েব সিরিজের হোর্ডিং বেশি থাকে। আগে আমায় প্রতি মাসে দু-তিনজন লোক স্ক্রিপ্ট পাঠাত। এখন সেটা কমে গিয়েছে। এখন প্রত্যেক তিন দিনে আমায় একটা ওয়েব সিরিজ অফার করা হয়।
 মানে আপনি বলছেন ওয়েবই ভবিষ্যত্?
 আপনি দেখুন না, ভেঙ্কটেশ, যশরাজ, ধর্মা এই বড় বড় হাউজগুলো ছাড়া যারা ছবি করছে তারা কেন থিয়েটারে রিলিজ করতে যাবে? যেখানে মাত্র দু’সপ্তাহ দেখা যাবে। তার চেয়ে ভালো ইন্টারনেট।
 বিপুল সংখ্যায় লোক যখন একটা জিনিসের উপর ঝাঁপিয়ে পড়ছে যেখানে আবার কোনও বাধা-নিষেধ নেই, তার ফলে কি মধ্যমেধার চর্চা শুরু হচ্ছে না?
 হচ্ছে। কিন্তু বিষয়বস্তু যদি ভালো হয় তাহলেই সেটা মানুষের কাছে পৌঁছবে। ইন্টারনেটে তো মানুষ কোনটার কত ভিউ দেখতে পায়। কাজেই ভালো জিনিসটাই এগিয়ে থাকবে। মধ্যমেধার জায়গা কম। 
কলকাতার টানে গ্র্যামি জয়ী মিউজিক প্রোডিউসার 

বাংলায় সঙ্গীত জগতে নাকি কিছুই হচ্ছে না! বর্মনোত্তর একবিংশ শতকের বাংলার সঙ্গীত ভাগ্যে নাকি হাঁড়ির হাল! তাই কি? তেমনটা হলে সুদূর আমেরিকা থেকে বার সাতেকের গ্র্যামি জয়ী মিউজিক প্রোডিউসার তাঁর নতুন প্রোজেক্টের জন্য এই শহরে উড়ে আসবেন কেন?   বিশদ

কাটল জট, টলিপাড়ায় স্বস্তির নিঃশ্বাস 

অবশেষে আলোর সন্ধান পেল টলিপাড়া। কয়েকদিন আগে জানা গিয়েছিল দাগ সি ক্রিয়েটিভ মিডিয়ার তরফে পাঁচটি জনপ্রিয় বাংলা ধারাবাহিকের প্রায় ১৭১ জন শিল্পীর কয়েক কোটি টাকা পারিশ্রমিক বকেয়া রয়েছে।   বিশদ

বিদ্যার প্রশ্নে অস্বস্তিতে প্রযোজক 

বলিউডের দিকে ধেয়ে আসছে আরও একটি বায়োপিক। এই তালিকায় এবার জননেত্রী জয়ললিতার নাম। কথা ছিল জয়ললিতার চরিত্রে অভিনয় করবেন বিদ্যা বালন। হঠাত্ই তাঁর জায়গায় এসে বসলেন কঙ্গনা রানাওয়াত।  বিশদ

দ্বিতীয়বার মা হলেন এষা দেওল 

আবার মা হলেন এষা দেওল তখতানি। সোমবার মুম্বইতে তিনি কন্যা সন্তানের জন্ম দেন। মঙ্গলবার সকালে সোশ্যাল নেটওয়ার্কে হেমা মালিনীর কন্যা এষা ভক্তদের উদ্দেশে এই সুখবর জানান।   বিশদ

হ্যাকিংয়ের শিকার অমিতাভ 

আরও একবার প্রমাণিত হল ইন্টারনেটের দুনিয়ায় কেউই সুরক্ষিত নয়। এবার হ্যাকিংয়ের শিকার হলেন খোদ অমিতাভ বচ্চন। সোমবার অভিনেতার ট্যুইটার অ্যাকাউন্ট হ্যাক করা হয়। জানা যাচ্ছে, এর পিছনে রয়েছে তুরস্কের একটি হ্যাকার দল ‘আইলডিজ টিম’।  বিশদ

দ্বিভাষিক ওয়েব সিরিজে চিকিৎসা পরিষেবার ক্যান্সার 

কান চলচ্চিত্র উৎসব থেকে ফিরে এসেই নতুন ওয়েব সিরিজের শ্যুটিং শুরু করলেন পরিচালক উৎসব মুখোপাধ্যায়। ইন্দ্রনীল সান্যালের উপন্যাস ‘কর্কট ক্রান্তি’ অনুসরণে তৈরি হচ্ছে এই মেডিক্যাল মিস্ট্রি থ্রিলার। নাম ‘কর্কট রোগ’। নেপথ্যে রয়েছে চিকিৎসা পরিষেবার দুর্নীতি।  
বিশদ

11th  June, 2019
কৃষ্ণকলি ধারাবাহিকে রুদ্ধশ্বাস মোড় 

রুদ্ধশ্বাস দৃশ্যই বটে। একই উঠোনে শ্যামা, কর্তামা, দিশা, রুক্মিণী, রাধারানিরা একে অপরের গলা জড়িয়ে কথা বলছে, হেসে লুটোপুটি খাচ্ছে, একসঙ্গে ছবিও তুলছে! ব্যাপার কী? জি বাংলার জনপ্রিয় ধারাবাহিক ‘কৃষ্ণকলি’ দ্বাপর বা ত্রেতা যুগে ফিরে গেল নাকি? চৌধুরীবাড়ির যুযুধান দুই পক্ষ যাবতীয় অস্ত্রশস্ত্র নামিয়ে রেখে মেতে উঠেছে খোস গল্পে? 
বিশদ

11th  June, 2019
চিরকালীন ভালোবাসা 

শান্তিনিকেতনে বড় হওয়া মধ্যবিত্ত পরিবারের একটি মেয়ে। যে ছোট ছোট স্বপ্ন নিয়ে নিজের ভবিষ্যত্ দেখতে শুরু করে। একজনের প্রেমে পড়ে যায় এবং তাকেই জীবনসঙ্গী করার স্বপ্ন দেখে। তারপর কোনও এক অপ্রীতিকর ঘটনার কারণে সেই সম্পর্ক ভেঙে যায়। কিন্তু সেই মেয়ের মন থেকে যায় তার প্রথম ভালোবাসার কাছেই। এই চরিত্রে অভিনয় করেছেন শার্লি দত্ত।  
বিশদ

11th  June, 2019
ভূতের ছবিতে ভিকি 

ভিকি কৌশল এবং করণ জোহর এবার আপনাদের জন্য গা ছমছমে ভূতের গল্প নিয়ে আসতে চলেছেন। তাঁদের নতুন ছবির নাম ‘ভূত – পার্ট ওয়ান: দ্য হন্টেড শিপ’। ছবির পোস্টার ইতিমধ্যেই প্রকাশিত। সেখানে দেখাই যাচ্ছে মুখ্য চরিত্রে রয়েছেন ভিকি কৌশল। ছবিতে ভূমি পেডনেকর একটি ক্যামিও চরিত্রে অভিনয় করছেন।  
বিশদ

11th  June, 2019
পর্দায় রোমি-কপিল
হচ্ছেন দীপ-বীর 

দীপিকা-রণবীর ভক্তদের জন্য দারুণ খবর। এই সপ্তাহের শেষে দীপিকা উড়ে যাচ্ছেন লন্ডনে। সেখানে রণবীর তাঁর আগামী ছবি ‘৮৩’ নিয়ে ব্যস্ত। কপিল দেবের চরিত্রে অভিনয় করার জন্য রণবীর কিন্তু এই ছবির জন্য ভীষণ পরিশ্রম করছেন।  
বিশদ

11th  June, 2019
ছোটপর্দায় জুনের প্রত্যাবর্তন 

গ্রামে সবার ভালো-মন্দ দেখা যেন তারই একমাত্র কর্তব্য। আর সেই ভালো করতে গিয়েই নানা রকমের সমস্যার সম্মুখীন হতে হয়। এভাবেই এগতে থাকে গল্প। হঠ্যত্ একটা দুধ সাদা গাড়ি তার সামনে এসে দাঁড়ায়, নেমে আসে কালো চশমা চোখে এক সৌম্য-সুদর্শন পুরুষ।  
বিশদ

11th  June, 2019
প্রতিবাদী নাট্যকার
গিরিশ কারনাড প্রয়াত 

গত বছর সেপ্টেম্বর মাসে নিহত গৌরী লঙ্কেশের মৃত্যুর বর্ষপূর্তি উপলক্ষে এক অনুষ্ঠানে প্রথম সারিতে বসে থাকতে দেখা গিয়েছিল এক প্রবীণ মানুষকে। দৃশ্যতই অসুস্থ লাগছিল তাঁকে। নাকে টিউব গোঁজা।  
বিশদ

11th  June, 2019
 নতুন করে ফেলুদা পড়ায় উৎসাহ দেয়

 বাঙালি আজকাল বাংলা বই পড়া যেমন কমিয়েছে, তেমন বিদেশি কিছু ‘লার্জার দ্যান লাইফ’ চরিত্র দখল করে বসেছে তাদের মনে। কিশোর-কিশোরীরা দেখছে সুপার হিরো সিরিজ। তুলনায় হারাচ্ছে সত্যানুসন্ধানী, গোয়েন্দারা। যদিও বা থাকছে তাও বইয়ের পাতায় নয়, সেলুলয়েডে। ঠিক এরকম সময় বাংলায় এক গোয়েন্দা পার করে ফেলেছে ৫০ বছর।
বিশদ

10th  June, 2019
 আগে আংরেজি পরে হিন্দি

বেশ কিছু কাজ হাতে নিয়ে বসে আছেন করিনা কাপুর খান। তিনি তো আবার কিছুদিন আগে ছোটপর্দাতেও আত্মপ্রকাশ করলেন। তার উপর আবার আড়াই বছরের সন্তান তৈমুরকে নিয়ে সাংবাদিকদের হাজার হাজার প্রশ্নের উত্তর দিতে দিতে নাজেহাল। এত কিছুর মাঝে সমর বের করাটাই বিরাট চ্যালেঞ্জ।
বিশদ

10th  June, 2019
একনজরে
 পবিত্র ত্রিবেদি, কলকাতা: বর্ষায় জল জমার দুর্ভোগ থেকে এবারও রেহাই মিলছে না বিধাননগর পুরসভা এলাকার বিভিন্ন জায়গার বাসিন্দাদের। সল্টলেকে জল না জমলেও বিধাননগর পুরসভার বাকি অংশে এই সমস্যা এলাকাবাসীর যন্ত্রণার কারণ হয়। ...

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রয়াত হয়েছেন শীলা গ্রুপের প্রতিষ্ঠাতা এবং চেয়ারপার্সন এমেরিটাস শীলা গৌতম। গত ৮ জুন তিনি পরলোক গমন করেন। ১৯৭১ সালে তিনি শীলা ফোম তৈরি করেন, যা ক্রমশ সফল ব্যবসায় পরিণত হয়েছে। পাশাপাশি তিনি ছিলেন একজন বিচক্ষণ রাজনীতিক। ...

  নয়াদিল্লি, ১১ জুন (পিটিআই): নিজের কেন্দ্রে ‘জল সঙ্কট’ নিয়ে সরব বিজেপি এমপি মীনাক্ষী লেখি। মঙ্গলবার দিল্লির জল বোর্ডের বাইরে রীতিমতো ধর্নায় বসেন তিনি। যদিও দিল্লি সরকারের আওতায় থাকা জল বোর্ডের দাবি, ক্ষমতা অনুযায়ী জল সরবরাহ করা হচ্ছে। বিজেপি মানুষকে ...

গ্রেম স্মিথ : অস্ট্রেলিয়া দলের প্রধান অস্ত্র পেস বোলিং। ওভালে ভারতের বিরুদ্ধে মন্থর, ব্যাটিং সহায়ক উইকেটে অজিদের এই অস্ত্র কাজ করেনি। অন্য ম্যাচে ভয়ঙ্কর মূর্তিতে আবির্ভূত হলেও মিচেল স্টার্ক, প্যাট কামিন্সের মতো বোলাররা ভারতীয় ব্যাটসম্যানদের উপর বিন্দুমাত্র ত্রাসের সঞ্চার করতে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ। যোগাযোগ রক্ষা করে চললে কর্মলাভের সম্ভাবনা। ব্যবসা শুরু করলে ভালোই হবে। উচ্চতর ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব শিশু শ্রমিক বিরোধী দিবস,
১৯২৯- লেখিকা অ্যান ফ্রাঙ্কের জন্ম,
১৯৫৭- পাকিস্তানের ক্রিকেটার জাভেদ মিঁয়াদাদের জন্ম,
২০০৩- মার্কিন অভিনেতা গ্রেগরি পেকের মৃত্যু 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৬৯ টাকা ৭০.৩৮ টাকা
পাউন্ড ৮৬.৫৮ টাকা ৮৯.৮০ টাকা
ইউরো ৭৭.২১ টাকা ৮০.১৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৯১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,২৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৭০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ১২ জুন ২০১৯, বুধবার, দশমী ৩৩/৫০ সন্ধ্যা ৬/২৭। হস্তা ১৭/১৯ দিবা ১১/৫১। সূ উ ৪/৫৫/২০, অ ৬/১৭/৬, অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/১০ মধ্যে পুনঃ ১/৪৯ গতে ৫/২৩ মধ্যে। রাত্রি ৯/৫০ মধ্যে পুনঃ ১১/৫৭ গতে ১/১২ মধ্যে, বারবেলা ৮/১৬ গতে ৯/৫৬ মধ্যে পুনঃ ১১/৩৬ গতে ১/১৬ মধ্যে, কালরাত্রি ২/১৬ গতে ৩/৩৬ মধ্যে। 
২৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ১২ জুন ২০১৯, বুধবার, দশমী ৩৫/৫৪/৩৯ রাত্রি ৭/১৭/২৫। হস্তানক্ষত্র ২০/৪৩/৩৩ দিবা ১/১২/৫৮, সূ উ ৪/৫৫/৩৩, অ ৬/১৮/৫১, অমৃতযোগ দিবা ৭/৩৮ গতে ১১/১৩ মধ্যে ও ১/৫৪ গতে ৫/২৯ মধ্যে এবং রাত্রি ৯/৫৪ মধ্যে ও ১২/১ গতে ১/২৫ মধ্যে, বারবেলা ১১/৩৭/১২ গতে ১/১৭/৩৭ মধ্যে, কালবেলা ৮/১৬/২২ গতে ৯/৫৬/৪৭ মধ্যে, কালরাত্রি ২/১৬/২৩ গতে ৩/৩৫/৫৭ মধ্যে। 
৮ শওয়াল 
এই মুহূর্তে
বিশ্বকাপ: ৪১ রানে পাকিস্তানকে হারাল অস্ট্রেলিয়া 

10:35:44 PM

বিশ্বকাপ: পাকিস্তান ২৩০/৭(৪০ ওভার)(টার্গেট ৩০৮) 

10:03:16 PM

 বিশ্বকাপ: পাকিস্তান ১৬০/৬(৩০ ওভার)(টার্গেট ৩০৮)

09:20:41 PM

বিশ্বকাপ: পাকিস্তান ১১০/২(২০ ওভার)(টার্গেট ৩০৮)

08:34:26 PM

বিশ্বকাপ: পাকিস্তান ৫১/১(১০ ওভার)(টার্গেট ৩০৮)

07:52:25 PM

বিশ্বকাপ: পাকিস্তানকে ৩০৮ রানের টার্গেট দিল অস্ট্রেলিয়া 

06:45:03 PM