Bartaman Patrika
খেলা
 

এবার টেস্ট চ্যাম্পিয়নশিপ জিততে হবে, কোহলিকে বার্তা দ্রাবিড়ের, বার্বাডোজেই আটকে বিশ্বসেরারা

ব্রিজটাউন: বিশ্বজয়ীদের দেশে ফেরা নিয়ে ধোঁয়াশা অব্যাহত। হ্যারিকেন বেরিলের কারণে বার্বাডোজেই আটকে রয়েছে টিম ইন্ডিয়া। ক্রিকেটার, সাপোর্ট স্টাফ, পরিবার, অফিসিয়াল মিলিয়ে প্রায় ৭০ জনকে আনতে তাই চার্টার ফ্লাইটের ব্যবস্থা করা হচ্ছে। প্রাথমিকভাবে ঠিক ছিল নিউ ইয়র্ক থেকে দুবাই হয়ে দিল্লিতে ফিরবেন রোহিতরা। কিন্তু এখন তাঁদের সরাসরি দিল্লিতে ফেরানোর সিদ্ধান্ত হয়েছে। তবে ব্রিজটাউনের বিমানবন্দর বন্ধ থাকায় অপেক্ষা বাড়ছে ক্রিকেটারদের।
বিশ্বজয়ের উচ্ছ্বাস অবশ্য এখনও জোরদার। রোহিতের মা পূর্ণিমা শর্মা সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন ছেলের ফটো। রোহিতের কাঁধে কন্যা সামাইরা ও পাশে সতীর্থ বিরাট। ভারত অধিনায়কের মা ছবির ক্যাপশনে করেছেন, ‘টি-২০ ক্রিকেটে সর্বকালের সেরা’। সঙ্গে লিখেছেন, ‘কাঁধে মেয়ে, পিঠে দেশ, পাশে ভাই।’ উল্লেখ্য, বিরাট ও রোহিত বিশ্বকাপ জিতেই টি-২০ আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান।
বিদায়ী কোচ রাহুল দ্রাবিড় আবার নতুন লক্ষ্য টাঙিয়ে দিয়েছেন কোহলির সামনে। আইসিসি’র পোস্ট করা এক ভিডিওতে দেখা গিয়েছে বিশ্বকাপ জয়ের পর ভারতীয় ড্রেসিং-রুমের উল্লাসের ছবি। সেখানেই কোহলিকে উদ্দেশ্য করে দ্রাবিড় বলেন, ‘সাদা বলের ঘরানায় তিনটি আইসিসি ট্রফি জিতেছ। এখন বাকি শুধু বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ জয়।’ উল্লেখ্য, ওডিআই বিশ্বকাপ, টি-২০ বিশ্বকাপ ও চ্যাম্পিয়ন্স ট্রফি— আইসিসি’র এই তিনটি ট্রফির স্বাদ পেয়েছেন ভিকে। কিন্তু দু’বার টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেও তা জেতা হয়নি। ৫১ বছর বয়সি দ্রাবিড় সেটাই মনে করিয়ে দিয়েছেন। তা শুনে কোহলির মুখে ফুটে উঠেছে মৃদু হাসি। 
ফাইনালে টানটান উত্তেজনার মধ্যে শেষ ওভারে ডেভিড মিলারের ক্যাচ অবিশ্বাস্য দক্ষতায় নিয়েছিলেন সূর্যকুমার যাদব। আইসিসি’র ভিডিওতে সেই ক্যাচ প্রসঙ্গে মুম্বইকর বলেছেন, ‘জানি না কী বলব! এখনও যেন ঘোরের মতো লাগছে।’ বিশ্বকাপ জিতে মাঠে কোহলির সঙ্গে ভাংড়া নেচেছিলেন অর্শদীপ সিং। ১৭ উইকেট নিয়ে এই আসরে যুগ্ম সর্বাধিক উইকেটশিকারী তিনি। বাঁ-হাতি পেসার বলেছেন, ‘বিশ্বাসের জোরেই আমরা চ্যাম্পিয়ন।’

02nd  July, 2024
ভিকট্রি  প্যারেডে ভক্তদের আমন্ত্রণ জানালেন রোহিত

সময় বৃহস্পতিবার বিকেল পাঁচটা। স্থান ওয়াংখেড়ে ও মেরিন ড্রাইভ। বিশ্বকাপজয়ী ক্রিকেটারদের সঙ্গে ‘ভিকট্রি প্যারেড’-এ ক্রিকেটপ্রেমীদের উপস্থিত থাকার অনুরোধ করলেন স্বয়ং রোহিত শর্মা।
বিশদ

শেষ চারের লক্ষ্যে নামছে আর্জেন্তিনা, শুক্রবার মেসিদের প্রতিপক্ষ ইকুয়েডর

৪ জুলাই ২০২১। কোপা আমেরিকার কোয়ার্টার-ফাইনাল। ব্রাজিলের এস্তাদিও ওলিম্পিকো পেড্রো লুডোভিকোয় সেদিন ইকুয়েডরকে তিন গোলে হারিয়েছিলেন লায়োনেল মেসিরা।
বিশদ

অচেনা ব্রাজিল যেন পথ হারানো পথিক, ছন্নছাড়া সাম্বা ব্রিগেড

থমথমে মুখ। শেষ বাঁশি বাজতেই রাগে গজগজ করতে করতে  ড্রেসিং-রুমে হাঁটা দিলেন কোচ ডোরিভাল জুনিয়র। তাঁর ক্ষোভ প্রাসঙ্গিক। তাঁর জমানায় সবচেয়ে খারাপ ম্যাচটা বোধ হয় কলম্বিয়ার বিরুদ্ধেই খেলল সেলেকাওরা।
বিশদ

র‌্যাঙ্কিংয়ে শীর্ষে হার্দিক

আইপিএলের আসরে তাঁকে লক্ষ্য করে ছুটে আসছিল সমর্থকদের ব্যঙ্গ-বিদ্রুপ। রোহিত শর্মাকে সরিয়ে মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক হিসেবে তাঁকে মানতে পারেননি সমর্থকরা।
বিশদ

দুই বিদেশিকে নিয়েই প্রস্তুতি ইস্ট বেঙ্গলের

মঙ্গলবার গভীর রাতেই শহরে পা রেখেছেন ইস্ট বেঙ্গলের হেড কোচ কার্লেস কুয়াদ্রাত। দীর্ঘ বিমানযাত্রার ধকল তাঁর চোখেমুখে।
বিশদ

জাতীয় যোগাসন প্রতিযোগিতায় সোনার পদক জিতল তৃষা মান্না

শ্যামপুরের প্রিয়ঞ্জনা জানা, উদয়নারায়ণপুরের সুস্মিতা দেবনাথের পর এবার আমতার খড়িয়পের তৃষা মান্না। সম্প্রতি উত্তরাখণ্ডে জাতীয় স্তরের এক যোগাসন প্রতিযোগিতায় সোনার পদক জিতে এনেছে আমতার খড়িয়প উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী তৃষা। বিশদ

অনায়াস জয় আলকারাজের

অপ্রতিরোধ্য কার্লোস আলকারাজ। অস্ট্রেলিয়ার আলেকজান্ডার ভুকিচকে স্ট্রেট সেটে হারিয়ে উইম্বলডনের তৃতীয় রাউন্ডে পৌঁছলেন স্প্যানিশ তারকা।
বিশদ

গোলের উৎসবে বিপাকে ডেমিরাল

তুরস্ক ফুটবলার ডেমিরালকে কড়া শাস্তি দিতে পারে উয়েফা। তাঁর জোড়া গোলে ভর করেই ইউরো কাপে অস্ট্রিয়াকে ২-১ গোলে হারিয়ে শেষ আটে পৌঁছয় তুরস্ক।
বিশদ

রোনাল্ডো-এমবাপের দ্বৈরথ, চড়ছে পারদ

মাঠের বাইরে তাঁদের সুসম্পর্ক সর্বজনবিদিত। কিলিয়ান এমবাপে ‘আইডল’ মানেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে। তাঁকে দেখেই ফরাসি তারকার উত্থান।
বিশদ

03rd  July, 2024
চোটের আশঙ্কা কাটিয়ে প্র্যাকটিসে ফিরলেন মেসি

শুক্রবার ভোরে (ভারতীয় সময়) কোপা আমেরিকার কোয়ার্টার-ফাইনালে ইকুয়েডরের মুখোমুখি হবে আর্জেন্তিনা। তার আগে গোটা শিবিরকে স্বস্তি জুগিয়ে অনুশীলনে যোগ দিলেন লায়োনেল মেসি। গ্রুপ পর্বে তিনটি ম্যাচ জিতে শেষ আটের টিকিট নিশ্চিত করেছে বিশ্বচ্যাম্পিয়নরা।
বিশদ

03rd  July, 2024
রোমানিয়াকে উড়িয়ে শেষ আটে নেদারল্যান্ডস

কাতার বিশ্বকাপেই জাত চিনিয়েছিলেন কডি গাকপো। ডাচ ফুটবলার চলতি ইউরোতেও দুরন্ত ছন্দে রয়েছেন। মঙ্গলবার রোমানিয়ার বিরুদ্ধে দুরন্ত জয়ে তিনিই নায়ক।
বিশদ

03rd  July, 2024
রোহিতকে ধন্যবাদ কোচ দ্রাবিড়ের

নভেম্বরে ওডিআই বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরেছিল ভারত। সেই পরাজয়ের সঙ্গে সঙ্গে টিম ইন্ডিয়ার প্রধান কোচের পদে মেয়াদ শেষ হয়েছিল রাহুল দ্রাবিড়ের।
বিশদ

03rd  July, 2024
ভবানীপুরের কাছে আটকে গেল ছন্নছাড়া মোহন বাগান

এ যেন ভরা গাজনে ঢাক ফাঁসল। হাফ ডজন গোলের জয় দিয়ে লিগ অভিযান শুরু করেছে মহমেডান স্পোর্টিং। ইস্ট বেঙ্গল আবার প্রতিপক্ষকে সাত গোলের মালা পরিয়েছে!
বিশদ

03rd  July, 2024
সবুজ-মেরুন জার্সিতে নামতে মুখিয়ে আলড্রেড

আসন্ন মরশুমে সবুজ-মেরুন জার্সি গায়ে চাপাতে চলেছেন ৩৩ বছর বয়সি ব্রিটিশ ডিফেন্ডার টম আলড্রেড। মঙ্গলবার মোহন বাগান সুপার জায়ান্টের পক্ষ থেকে সরকারিভাবে একথা ঘোষণা করা হয়। দীর্ঘ কেরিয়ারে ইপিএল, স্কটিশ লিগ, এ-লিগের বিভিন্ন ক্লাবের হয়ে খেলেছেন এই অভিজ্ঞ ডিফেন্ডার।
বিশদ

03rd  July, 2024

Pages: 12345

একনজরে
কালিম্পংয়ে ধস ও নদী ভাঙনে বিধ্বস্ত ১০ নম্বর জাতীয় সড়ক এখনও স্বাভাবিক হয়নি। বুধবার নতুন করে ধস না নামলেও সংশ্লিষ্ট রাস্তা দিয়ে যানবাহন চলাচল করেনি। ...

১৫ দিনে সাতবার! ফের বিহারে সেতু বিপর্যয়। এবারের ঘটনাস্থল সিওয়ান জেলা। জেলায় কয়েকদিন আগেই ভেঙে পড়েছিল একটি ব্রিজ। সেই ঘটনার রেশ কাটার আগেই বুধবার ভোরে ...

লো ভোল্টেজের সমস্যার মাঝে আচমকাই ভোল্টেজ হাই হয়ে যাওয়ায় প্রায় দুশো পরিবারের কয়েক লক্ষ টাকার বৈদ্যুতিন সরঞ্জাম পুড়ে নষ্ট হয়ে গিয়েছে বলে অভিযোগ। মঙ্গলবার রাতে সাগরদিঘি থানার বালিয়া পঞ্চায়েতের নয়নডাঙা গ্রামে রাতে এই ঘটনা ঘটে। ...

ভোট-পরবর্তী হিংসা নিয়ে অবশেষে বিজেপিকে রাজভবনের সামনে শর্তসাপেক্ষে শান্তিপূর্ণ ধর্না কর্মসূচির অনুমতি দিল হাইকোর্ট। বুধবার বিচারপতি অমৃতা সিনহা তাঁর নির্দেশে জানিয়েছেন, ১৪ জুলাই সকাল ১০টা থেকে রাজভবনের নর্থ গেট থেকে দশ মিটার দূরে শান্তিপূর্ণ অবস্থান করতে পারবে বিজেপি। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কাজকর্মে আকস্মিক বিঘ্ন ও ভোগান্তি। আইনজীবী ও মুদ্রণ, কাগজ ও কৃষিজ পণ্যের ব্যবসায়ীদের শুভদিন। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৭৬: মার্কিন যুক্তরাষ্ট্র স্বাধীনতা লাভ করে
১৭৭৬: মার্কিন যুক্তরাষ্ট্রের জাতির পিতা বলে স্বীকৃতি পান জর্জ ওয়াশিংটন 
১৮১৭: স্কুল পর্যায়ের পাঠ্যপুস্তক রচনার জন্য কলকাতায় ক্যালকাটা স্কুল-বুক সোসাইটি গঠিত হয়
১৮২৮: উইলিয়াম বেন্টিঙ্ক বাংলার গভর্নর জেনারেল পদে নিযুক্ত হন
১৮২৯: লন্ডনে প্রথম বাস চলাচল শুরু
১৮৮১: শিলিগুড়ি ও দার্জিলিং-এর মধ্যে প্রথম টয়ট্রেন চলাচল শুরু হয়
১৮৮৬: ফ্রান্সের জনগণ যুক্তরাষ্ট্রের জনগণকে স্ট্যাচু অফ লিবার্টি উপহার দেয়
১৯০২: স্বামী বিবেকানন্দের প্রয়াণ
১৯০৪: পানামা খালের খনন কাজ শুরু হয়
১৯৩৪: নোবেলজয়ী বিজ্ঞানী মেরি কুরির মৃত্যু
১৯৪৩: সিঙ্গাপুরের ক্যাথে সিনেমা হলে সুভাষচন্দ্র বসু রাসবিহারী বসুর কাছ থেকে ভারতীয় স্বাধীনতা লীগ ও আজাদ হিন্দ ফৌজের নেতৃত্ব গ্রহণ করেন
১৯৪৪ - সুভাষচন্দ্র বসুর বর্মাতে স্মরণীয় আহ্বান তোমরা আমাকে রক্ত দাও,আমি তোমাদের স্বাধীনতা দেব
১৯৬৩: স্বাধীনতা সংগ্রামী এবং ভারতের জাতীয় পতাকার নকশাকার পিঙ্গালি ভেঙ্কাইয়ার মৃত্যু
১৯৬৮: টাটা গ্রুপের প্রাক্তন চেয়ারম্যান সাইরাস মিস্ত্রির জন্ম
১৯৭২: পুনরায় দুই কোরিয়া একত্রী করণের লক্ষ্যে প্রথমবার সরকারিভাবে যৌথ ঘোষণা করা হয়
১৯৮৭: প্রথম পাকিস্তানি ক্রিকেটার হিসেবে টেস্ট ক্রিকেটে ৩০০ উইকেট নেওয়ার কৃতিত্ব অর্জন করেন ইমরান খান
২০২২: বিশিষ্ট চিত্রপরিচালক তরুণ মজুমদারের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৭০ টাকা ৮৪.৪৪ টাকা
পাউন্ড ১০৪.২৯ টাকা ১০৭.৭৫ টাকা
ইউরো ৮৮.২৩ টাকা ৯১.৩৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৭৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,১৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,৫০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৯,৯৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯০,০৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৯ আষাঢ়, ১৪৩১, বৃহস্পতিবার, ৪ জুলাই, ২০২৪।  ত্রয়োদশী ২/১৮ প্রাতঃ ৫/৫৫ পরে চতুর্দশী ৫৯/৫৫ শেষরাত্রি ৪/৫৮। মৃগশিরা নক্ষত্র ৫৭/১৮ রাত্রি ৩/৫৫। সূর্যোদয় ৫/০/২৭, সূর্যাস্ত ৬/২১/২৩। অমৃতযোগ দিবা ৩/৪১ গতে অস্তাবধি। রাত্রি ৭/৪ গতে ৯/১২ মধ্যে পুনঃ ১২/২ গতে ২/১০ মধ্যে পুনঃ ৩/৩৫ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ প্রাতঃ ৫/৫৩ মধ্যে পুনঃ ৯/২৭ গতে ১১/১৪ মধ্যে। বারবেলা ৩/১ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৪১ গতে ১/১ মধ্যে। 
১৯ আষাঢ়, ১৪৩১, বৃহস্পতিবার, ৪ জুলাই, ২০২৪।  ত্রয়োদশী প্রাতঃ ৫/৩৮ পরে চতুর্দশী শেষরাত্রি ৪/৩৮। মৃগশিরা নক্ষত্র শেষরাত্রি ৪/২১। সূর্যোদয় ৫/০, সূর্যাস্ত ৬/২৩। অমৃতযোগ দিবা ৩/৪২ গতে ৬/২৩ মধ্যে এবং রাত্রি ৭/৪ গতে ৯/১৩ মধ্যে ও ১২/৪ গতে ২/১২ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/১ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৫/৫৬ মধ্যে ও ৯/২৩ গতে ১১/১৬ মধ্যে। কালবেলা ৩/৩ গতে ৬/২৩ মধ্যে। কালরাত্রি ১১/৪২ গতে ১/১ মধ্যে।  
২৭ জেলহজ্জ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
ভর সন্ধ্যায় ব্যান্ডেল স্টেশনে চলল গুলি, মৃত ১
ভর সন্ধ্যায় ব্যান্ডেল স্টেশন সংলগ্ন এলাকায় চলল গুলি। মৃত্যু হল ...বিশদ

03-07-2024 - 09:45:00 PM

বান্ধবীকে গুলি করে আত্মঘাতী যুবক
বান্ধবীকে গুলি করে আত্মঘাতী যুবক! ঘটনাটি ঘটে আজ বুধবার বিকালে ...বিশদ

03-07-2024 - 06:09:00 PM

এবার জেলে গিয়ে অর্পিতাকে জেরা করবে আয়কর দপ্তর
এবার পার্থ র বান্ধবী অর্পিতা চট্টোপাধ্যায়কে জেরা করবে আয়কর দপ্তর। ...বিশদ

03-07-2024 - 06:01:23 PM

আগামীকাল বিদ্বজ্জনদের নিয়ে বৈঠক করবেন মুখ্যমন্ত্রী
আগামীকাল বৃহস্পতিবার রাজ্যের বিদ্বজ্জনদের নিয়ে বৈঠক করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ...বিশদ

03-07-2024 - 05:54:14 PM

দিল্লিতে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়্গের বাসভবনে পৌঁছলেন তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী রেবন্ত রেড্ডি

03-07-2024 - 04:38:52 PM

দিল্লিতে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়্গের বাসভবনে পৌঁছলেন বিআরএস নেতা কেশব রাও

03-07-2024 - 04:38:10 PM