Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

কাঁথিতে জনজোয়ারে জননেত্রী, মমতার রোড শো উজ্জীবিত তৃণমূল

শ্রীকান্ত পড়্যা, কাঁথি: বৃহস্পতিবার কাঁথি শহরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের রোড শো আক্ষরিক অর্থে ঐতিহাসিক হয়ে উঠল। রোড শো ঘিরে জনস্রোত নেমেছিল শহরে। স্বতঃস্ফূর্ত সাড়া দেখে অভিভূত মুখ্যমন্ত্রী। উলুধ্বনি, ধামসা মাদলের তালে মুখ্যমন্ত্রীর এই কর্মসূচি শহরবাসীর মনে দীর্ঘদিন মনে থাকবে। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল, পারস্পরিক মতবিরোধ মিটিয়ে কাঁথি সাংগঠনিক জেলার সকল নেতা মুখ্যমন্ত্রীর এই কর্মসূচিতে শামিল হন। তাঁদের একযোগে লড়াই করার বার্তা দিলেন নেত্রী। মাথা নেড়ে তাঁরা নেত্রীর আদেশ অক্ষরে অক্ষরে পালন করবেন বলেও কথা দিলেন। অনেকেই বলছেন, রাজনৈতিক কর্মসূচিতে কাঁথি শহরে এরকম জমায়েত এর আগে দেখা যায়নি।
এদিন দুপুরে হলদিয়ায় দলীয় প্রার্থী দেবাংশু ভট্টাচার্যের সমর্থনে প্রচার শেষ করে মুখ্যমন্ত্রী কাঁথিতে রওনা দেন। কাঁথির অরবিন্দ স্টেডিয়ামে তাঁর হেলিকপ্টার নামে। সওয়া ৩টে নাগাদ শহরের জুনপুট মোড় থেকে রোড শো শুরু হয়। তার অনেক আগে থেকে শহরের নির্ধারিত রুটের দু’দিকে কাতারে কাতারে মানুষের ভিড় জমে। শুধু রাস্তার দু’ধারে নয়, বাড়ির ছাদ, বহুতলের বারান্দাতেও থিকথিকে ভিড়। সেই ভিড়কে সাক্ষী রেখেই মুখ্যমন্ত্রী পায়ে হেঁটে শহরের সুপার মার্কেট মোড়, পোস্টঅফিস মোড়, চৌরঙ্গী মোড়, রূপশ্রী বাইপাস এবং মেচেদা বাইপাস হয়ে স্টেশন যাওয়ার রাস্তায় কর্মসূচি শেষ করেন। প্রতিটি জায়গায় মুখ্যমন্ত্রীকে দেখার জন্য অজস্র মানুষের ভিড়। দড়ি ঠেলে একটু ছোঁয়ার মরিয়া চেষ্টা। কিন্তু, পুলিসের কড়াকড়িতে সেটা সম্ভব হয়নি। মুখ্যমন্ত্রীকে সামনে দেখে আপ্লুত মাজিলাপুরের আরতি মণ্ডল, সুলেখা পড়িয়া। মোবাইলে মুখ্যমন্ত্রীর ছবি তুলে সেই মুহূর্তকে স্মরণীয় করে রেখেছেন।
এদিনের রোড শো ঘিরে দীঘাগামী জাতীয় সড়কে বেশ কিছুক্ষণ নো এন্ট্রি করে দেওয়া হয়। ধামসা, মাদল আর উলুধ্বনির তালে তালে রোড শো যত এগিয়েছে, ততই স্বতঃস্ফূর্ত উন্মাদনা লক্ষ্য করা গিয়েছে। রাস্তার দু’দিকে উপস্থিত মানুষজনের হাতে প্ল্যাকার্ড ছিল। আবার লক্ষ্মীর ভাণ্ডার নিয়ে মহিলাদের অনেকে রাস্তার দু’ধারে দাঁড়িয়েছিলেন। প্রকল্পের টাকা বাড়ানোর জন্য তাঁরা মুখ্যমন্ত্রীকে কৃতজ্ঞতা জানান। ছাত্র-যুব থেকে বয়স্ক সব বয়সের মানুষজন এদিনের কর্মসূচিতে শামিল হন। তাঁরা উত্তম বারিকের পাশে থাকার আস্থা জোগান। এদিনের কর্মসূচির সাড়া দেখে সন্তুষ্ট মুখ্যমন্ত্রী হাত নেড়ে ধন্যবাদ জানান। 
এদিন মুখ্যমন্ত্রীর সঙ্গে কাঁথি লোকসভার দলীয় প্রার্থী উত্তম বারিক, প্রাক্তন মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়, বিধায়ক সোহম চক্রবর্তী ও তরুণকুমার মাইতি, প্রাক্তন মন্ত্রী জ্যোতির্ময় কর সহ আরও অনেকে ছিলেন। কাঁথি লোকসভা কেন্দ্রে ভোট প্রচারে দলের মধ্যে ঐক্যের চেহারা সেভাবে পাওয়া যাচ্ছিল না বলে কর্মীদের অভিযোগ ছিল। দেশপ্রাণ, রামনগর সহ বেশ কয়েকটি জায়গায় এনিয়ে সমস্যা ছিল। এদিন মুখ্যমন্ত্রী প্রত্যেককে এক সুতোয় বেঁধে রোড শো করেন। কাঁথি লোকসভা তাঁর চাই বলে আগেই টার্গেট বেঁধে দিয়েছেন। তারপর এদিনের রোড শোয়ে উপচে পড়া ভিড় দেখে সন্তুষ্ট মুখ্যমন্ত্রী। ২০২১ সালে কাঁথি উত্তর ও দক্ষিণ বিধানসভা তৃণমূলের হাতছাড়া হয়েছে। তাই বিজেপিকে জবাব দিতে এটাই উপযুক্ত সময় বলে তিনি কাঁথি সাংগঠনিক জেলার নেতাদের সাফ জানিয়েছেন।
কাঁথির কর্মসূচি শেষ করে এগরায় সভা করেন মুখ্যমন্ত্রী। মেদিনীপুর লোকসভার অন্তর্গত এগরায় জুন মালিয়ার সমর্থনে সেই সভাতেও উপচে পড়া ভিড় ছিল। এদিন তিনটি কর্মসূচিতে ভিড়ের বহর দেখে খুশি মুখ্যমন্ত্রী। একই দিনে জেলায় তিন জায়গায় ভিড় টানার পরীক্ষায় সসম্মানে উত্তীর্ণ হতে পেরে খুশি তৃণমূল নেতারাও। পাশাপাশি ‌‌উজ্জীবিত তৃণমূল কর্মী-সমর্থকরা।-নিজস্ব চিত্র

17th  May, 2024
কোলাঘাটে স্ট্রংরুমের বাইরে জমায়েত ঘিরে তীব্র উত্তেজনা

কোলাঘাটে স্ট্রংরুমের বাইরে জমায়েত নিয়ে তীব্র উত্তেজনা ছড়ায়। বৃহস্পতিবার রাত ৯টা নাগাদ ওই ঘটনা ঘটে।
বিশদ

গ্রেপ্তার সাত, উদ্ধার ১৫টি তাজা বোমা, থমথমে গ্রাম

বৃহস্পতিবার বোমাবাজি ও অশান্তির ঘটনার পর দুবরাজপুরের খোয়াজ মহম্মদপুর গ্রাম এখন থমথমে। পুলিসের ধরপাকড় ও টহলদারি চলছে গোটা গ্রামজুড়ে।
বিশদ

এক রাতের বৃষ্টিতে জল থই থই ঘাটাল সুপার স্পেশালিটি হাসপাতাল, দুর্ভোগ

এক রাতের বৃষ্টিতেই ঘাটাল সুপার স্পেশালিটি হাসপাতাল চত্বর জলমগ্ন। চরম দুর্ভোগে পড়তে হল রোগীর বাড়ির পরিজন থেকে শুরু করে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের।
বিশদ

উত্তমের হাত ধরেই কাঁথি থাকবে তৃণমূলের, আশা শাসক শিবিরের

গত বিধানসভা ও পঞ্চায়েত ভোটেও উত্তম বারিকের লড়াইটা ছিল কঠিন। যাবতীয় প্রতিকূলতা কাটিয়ে লড়াই শেষে শেষ হাসি হেসেছিলেন তিনিই।
বিশদ

লিডের নিরিখে প্রথমস্থানে কোন বিধানসভা, অঙ্ক কষছে তৃণমূল

মন্তেশ্বর, ভাতার নাকি বর্ধমান উত্তর, লিডের নিরিখে কোন বিধানসভা কেন্দ্র এগিয়ে থাকবে তা নিয়েই দলের অন্দরমহলে অঙ্ক কষা চলছে। তিন বিধানসভা কেন্দ্রের নেতারা বিপুল ভোটে লিড দেওয়ার আশ্বাস দলকে দিয়েছে।
বিশদ

শ্রমিকের মৃত্যুর প্রতিবাদে খড়্গপুরে পৃথক আন্দোলন তৃণমূল, বিজেপির

খড়গপুরের একটি কারখানায় শ্রমিক মৃত্যুর ঘটনায় শুক্রবার জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখাল বিজেপি। মেদিনীপুর লোকসভার বিজেপি প্রার্থী তথা বিজেপির মহিলা মোর্চার রাজ্য সাধারণ সম্পাদিকা অগ্নিমিত্রা পলের নেতৃত্বে শুক্রবার বিক্ষোভ দেখানো হয়।
বিশদ

বিজেপির জেলা নেতৃত্বের উপর আস্থা নেই দিলীপ-অসীমের, গণনাতে নিজেদের টিম

তৃণমূলের দুই প্রার্থীর হয়ে ময়দানে সক্রিয় দলের সেনাপতিরা। কারা এজেন্ট হবেন, সেই তালিকা তাঁরাই ঠিক করেছেন। কিন্তু বিজেপিতে বিশ্বস্ত সৈনিকের অভাব রয়েছে।
বিশদ

মাল পাচারের আন্তঃরাজ্য চক্রের হদিশ, বিহার থেকে পাকড়াও ২

নকল নম্বর প্লেট লাগানো লরি ও গাড়ির ভুয়ো নথি দিয়ে বাংলার ব্যবসায়ীদের প্রতারিত করছে বিহারের একটি চক্র। বিভিন্ন কারখানা, চালমিলে ট্রান্সপোর্টারের মাধ্যমে যে লরি সরবরাহ করা হচ্ছে অনেক ক্ষেত্রে তার সমস্ত নথিই ভুয়ো হয়।
বিশদ

তুমুল বৃষ্টির সঙ্গী ঝোড়ো হাওয়া পানাগড়, বুদবুদে বিপর্যস্ত জনজীবন

শুক্রবার ভোর থেকে বজ্রবিদ্যুৎ সহ মুষলধারে বৃষ্টি হয়েছে পানাগড়, বুদবুদ, মানকর এলাকায়। বৃষ্টির সঙ্গে ছিল তুমুল হাওয়া। ফলে মানকর অঞ্চলের বিভিন্ন জায়গায় গাছ পড়ে গিয়ে বিদ্যুৎ পরিষেবায় বিঘ্ন ঘটে। যদিও বিদ্যুৎ দপ্তরের কর্মীরা দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।
বিশদ

সদ্যোজাতের মৃত্যু, বোলপুর হাসপাতালের বিরুদ্ধে চিকিৎসায় গাফিলতির অভিযোগ

চিকিৎসায় গাফিলতির জেরে সদ্যোজাতের মৃত্যুর অভিযোগ উঠল বোলপুর মহকুমা হাসপাতালের বিরুদ্ধে। শুক্রবার এই ঘটনাকে কেন্দ্র করে হাসপাতাল চত্বরে উত্তেজনা ছড়ায়।
বিশদ

অনলাইনে আউটডোরের টিকিট কাটতে না পেরে ভোগান্তি বাঁকুড়া সম্মিলনীতে

বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ হাসপাতালে শুক্রবার রোগীরা অনলাইনে আউটডোরের টিকিট কাটতে পারলেন না।
বিশদ

আরামবাগে বৃষ্টিতে তিল, বাদাম ও সব্জির ক্ষতি, উদ্বিগ্ন কৃষকরা

আরামবাগে হঠাৎ বৃষ্টিতে বিঘার পর বিঘা চাষের জমি ফের জলের তলায় চলে গিয়েছে। বৃহস্পতিবার রাতভর বজ্রপাত সহ ভারী বৃষ্টিপাত হয়।
বিশদ

শান্তিপুরে জলের দাবিতে পিএইচইর প্রকল্পের অফিসে তালা দিয়ে বিক্ষোভ

পিএইচই দপ্তরের অধীনে রয়েছে জলপ্রকল্প। কিন্তু গত আড়াই মাসে গ্রামের একটি বাড়িতেও কল দিয়ে আর জল পড়ছে না। তীব্র গরমে জলকষ্টে ভুগছেন শান্তিপুরের বাবলা পঞ্চায়েতের গোবিন্দপুর গ্রামের বাসিন্দারা।
বিশদ

চন্দ্রপুর স্বাস্থ্যকেন্দ্রে ইনডোর পরিষেবা চালুর দাবি

কাটোয়ার চন্দ্রপুর প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে কুড়ি বছরেও চালু হল না ইনডোর পরিষেবা। খাতায় কলমে ইনডোর পরিষেবা থাকলেও বাস্তবে তা নেই।
বিশদ

Pages: 12345

একনজরে
লোকসভা নির্বাচনের ফলাফল শুধুমাত্র ঘোষণার অপেক্ষা। তারপরেই বঙ্গ বিজেপির শীর্ষ নেতৃত্বের ডাক পড়তে চলেছে দিল্লিতে। দলের শীর্ষ সূত্রের খবর, ৪ জুনের অব্যবহিত পরেই বাংলার বিজেপি ...

বৃহস্পতিবার রাতে হাওড়ার দাশনগরে তৃণমূলের দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষে এক যুবক গুরুতর জখম হয়েছেন। দাশনগর থানার সামনেই ঘটনাটি ঘটেছে। এই ঘটনাকে কেন্দ্র করে দলের অন্দরে ...

বছর বাইশের তরুণীকে ধর্ষণ করে সেই ভিডিও ছড়িয়ে দেওয়া হয়। তারপরও নির্যাতিতার অন্যত্র বিয়ে রুখতে তলোয়ার নিয়ে অপহরণের চেষ্টা করা হয় বলে অভিযোগ। বুধবার এমনই ...

জার্মানিতে একটি মিছিলে ছুরি নিয়ে হামলা চালাল এক ব্যক্তি। ঘটনায় এক পুলিস আধিকারিক সহ বেশ কয়েকজন আহত হয়েছেন। শুক্রবার জার্মানির ম্যানহিম শহরে এই ঘটনা ঘটে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গৃহে বা বাইরে পড়ে গিয়ে দেহে আঘাত বা অস্থিভঙ্গ হতে পারে। কাজকর্মে মনোযোগের অভাব। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব দুগ্ধ দিবস
১৮৭৪ - ইষ্ট ইণ্ডিয়া কোম্পানি বিলুপ্ত হয়
১৮৪২ - বাঙালি লেখক, সংগীতস্রষ্টা সত্যেন্দ্রনাথ ঠাকুরের জন্ম
১৯২৬- আমেরিকার মডেল, অভিনেত্রী ও গায়িকা মেরিলিন মনরোর জন্ম
১৯২৯- অভিনেত্রী নার্গিসের জন্ম
১৯৩৪ - কবি, নাট্যকার ও চিত্রনাট্যকার মোহিত চট্টোপাধ্যায়ের জন্ম
১৯৩৭ -  মার্কিন অভিনেতা মরগান ফ্রিম্যানের জন্ম
১৯৬৪- সঙ্গীত পরিচালক ইসমাইল দরবারের জন্ম
১৯৬৮- মার্কিন লেখিকা ও সমাজকর্মী হেলেন কেলারের মৃত্যু
১৯৭০- অভিনেতা আর মাধবনের জন্ম
১৯৮৫ - ভারতীয় ক্রিকেটার দিনেশ কার্তিকের জন্ম
১৯৯৬-ভারতের ষষ্ঠ রাষ্ট্রপতি নীলম সঞ্জীব রেড্ডির মৃত্যু
২০০১- নেপাল রাজপরিবারে হত্যাকাণ্ড, যুবরাজ দীপেন্দ্র গুলি করে হত্যা করে বাবা, মা, নেপালের রাজা বীরেন্দ্র এবং রানি ঐশ্বর্যসহ পরিবারের একাধিক সদস্যকে
২০০২ - দক্ষিণ আফ্রিকার ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক হানসি ক্রোনিয়ের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৪৩ টাকা ৮৪.১৭ টাকা
পাউন্ড ১০৪.২৩ টাকা ১০৭.৭০ টাকা
ইউরো ৮৮.৫৫ টাকা ৯১.৬৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৮৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,২০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯২,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯২,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৮ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, শনিবার, ১ জুন, ২০২৪। নবমী ৬/১৩ দিবা ৭/২৫। উত্তর ভাদ্রপদ নক্ষত্র ৫৫/৫০ রাত্রি ৩/১৬। সূর্যোদয় ৪/৫৫/৩৬, সূর্যাস্ত ৬/১২/৫৫। অমৃতযোগ দিবা ৩/৩৩ গতে অস্তাবধি। রাত্রি ৬/৫৬ গতে ৭/৩৯ মধ্যে পুনঃ ১১/১৩ গতে ১/২১ মধ্যে পুনঃ ২/৪৭ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ  প্রাতঃ ৫/৪৮ মধ্যে পুনঃ ৯/২১ গতে ১২/০ মধ্যে। বারবেলা ৬/৩৫ মধ্যে পুনঃ ১/১৪ গতে ২/৫৪ মধ্যে পুনঃ ৪/৩৪ গতে অস্তাবধি। কালরাত্রি ৭/৩৪ মধ্যে পুনঃ ৩/৩৭ গতে উদয়াবধি। 
১৮ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, শনিবার, ১ জুন, ২০২৪। নবমী দিবা ৬/৯ পরে দশমী রাত্রি ৩/৪১। উত্তরভাদ্রপদ নক্ষত্র রাত্রি ২/২০। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/১৫। অমৃতযোগ দিবা ৩/৩৮ গতে ৬/১৫ মধ্যে এবং রাত্রি ৭/২ গতে ৭/৪৪ মধ্যে ও ১১/১৬ গতে ১/২৩ মধ্যে ও ২/৪৭ গতে ৪/৫৬ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৫/৪৮ মধ্যে ও ৯/২৩ গতে ১২/৪ মধ্যে। কালবেলা ৬/৩৬ মধ্যে ও ১/১৫ গতে ২/৫৫ মধ্যে ও ৪/৩৫ গতে ৬/১৫ মধ্যে। কালরাত্রি ৭/৩৫ মধ্যে ও ৩/৩৬ গতে ৪/৫৬ মধ্যে। 
২৩ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
জয়নগরে তৃণমূল-বিজেপি সংঘর্ষ, অভিযোগ পাল্টা অভিযোগ
ভোট চলাকালিন তৃণমূল-বিজেপি সংঘর্ষে উত্তেজনা ছড়াল জয়নগর লোকসভা কেন্দ্রের মৈপিঠ ...বিশদ

01:11:17 PM

ঘোড়ায় চড়ে ভোট! ভোটদানে উৎসাহ দিতে উত্তরপ্রদেশের খুশিনগরের এক ভোটার ভোট দিতে এলেন ঘোড়ায় চড়ে

01:07:00 PM

চন্ডিগড়ে ভোট দিলেন অভিনেতা আয়ুষ্মান খুরানা

01:04:00 PM

জয়নগরের বিভিন্ন বুথে বাইকে করে ঘুরছেন তৃণমূল প্রার্থী প্রতিমা মণ্ডল

01:00:00 PM

সন্দেশখালিতে গুলি চলার অভিযোগ!
এবার বুথের কাছেই গুলি চলার অভিযোগ উঠল সন্দেশখালিতে। এখানকার বয়ারমারী ...বিশদ

12:41:28 PM

সন্দেশখালিতে বাড়িতে ঢুকে তৃণমূল অঞ্চল সভাপতিকে মারধর
সন্দেশখালির বয়ারমারী এলাকার ২৫ নং বুথে ব্যাপক গোলমাল হয়। এরপর ...বিশদ

12:37:58 PM