Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

ময়নাগুড়িতে তৈরি হচ্ছে হকারদের তালিকা চিহ্নিত করা হবে গ্রাম ও শহরের টোটো

সংবাদদাতা, ময়নাগুড়ি: মঙ্গলবার থেকে হকারদের চিহ্নিতকরণ শুরু করছে ময়নাগুড়ি নতুন বাজার ও পুরাতন বাজার ব্যবসায়ী সমিতি। হকারদের নাম লিপিবদ্ধ করা হবে। সেই তালিকায় জমা পড়বে ময়নাগুড়ি পুরসভায়। এরপর তালিকা খতিয়ে দেখবেন পুরকর্তারা। সোমবার ময়নাগুড়ি পুরসভায় প্রশাসনিক বৈঠকের মধ্য দিয়ে এ কথা জানানো হয়। এর পাশাপাশি শহরে যত্রতত্র মাংস কাটা বন্ধ করতে চাইছে প্রশাসন। সেটাও জানানো হয়েছে বৈঠকে। 
সম্প্রতি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, হকারদের সমস্যা না করে ফুটপাত দখলমুক্ত করে সুন্দর চেহারা দিতে হবে। সেই প্রচেষ্টায় শহরে কত হকার রয়েছে, তা জানা প্রয়োজন। সেজন্য ময়নাগুড়ি নতুন বাজার ও পুরাতন বাজারের হকারদের চিহ্নিতকরণ হচ্ছে। পুরাতন বাজার ব্যবসায়ী সমিতির কাছে ৪৭১ জন হকারের নাম রয়েছে। এরপরও আরও কেউ রয়েছেন কি না, তা খতিয়ে দেখে তালিকা তৈরি হচ্ছে। এমন তালিকা তৈরি করছে পুরাতন বাজার ব্যবসায়ী সমিতিও।
শহরে যেখানে সেখানে মাংস কাটায় যেমন পরিবেশ দূষণ হচ্ছে, তেমনই দৃশ্যদূষণও হচ্ছে। সোমবারের এই বৈঠকে উঠে আসে সেই প্রসঙ্গও। পুরসভা কর্তৃপক্ষ বৈঠকে হাজির ব্যবসায়ীদের জানিয়েছে, এটা বন্ধ করতে হবে। ময়নাগুড়ি দিয়ে মাংস কাটার আলাদা জায়গা রয়েছে। কিন্তু অনেকেই তা না করে বাজার এলাকা সহ বিভিন্ন অলিগলিতে মাংস কেটে বিক্রি শুরু হয়েছে। যা দৃষ্টিকটূ। 
পাশাপাশি বিভিন্ন ব্যবসায়ী নিজেদের দোকান ছেড়েও ফুটপাত দখল করে ব্যবসা করছেন। সেটাও বন্ধ করতে চলেছে ময়নাগুড়ি পুরসভা। পুরসভার ভাইস চেয়ারম্যান মনোজ রায় বলেন, হকারদের পুনর্বাসন দিয়ে কীভাবে শহর ও গ্রামীণ এলাকা পরিচ্ছন্ন রাখা যায়, সেই উদ্যোগ নেওয়া হয়েছে। ইতিমধ্যেই ময়নাগুড়ির বেশকিছু ব্যবসায়ী ফুটপাত থেকে সামগ্রী সরিয়ে নিয়েছেন। তবে অনেক ব্যবসায়ী এখনও তাঁদের সামগ্রী সরাননি। আমরা শীঘ্রই অভিযান চালাব। টোটোর দৌরাত্ম্য কমাতে শহর ও গ্রামীণ এলাকার টোটো চিহ্নিতকরণ  করব। পুরাতন বাজারের ব্যবসায়ী সমিতির সম্পাদক সুমিত সাহা, নতুন বাজার ব্যবসায়ী সমিতির সম্পাদক সিদ্ধার্থ সরকার বলেন, প্রশাসন যে উদ্যোগ নিয়েছে, তার সাধুবাদ জানাই। আমরা হকারদের তালিকা তৈরি করছি।  বৈঠকে উপস্থিত ছিলেন পুর চেয়ারম্যান অনন্তদেব অধিকারী, ভাইস চেয়ারম্যান মনোজ রায়, ময়নাগুড়ি থানার আইসি সুবল ঘোষ, বিডিও প্রসেনজিৎ কুণ্ডু, ব্লক স্বাস্থ্য আধিকারিক সীতেশ বর। হকার সংক্রাম্ত আলোচনায় হাজির ছিলেন ময়নাগুড়ির নতুন ও পুরাতন বাজারের ব্যবসায়ী সমিতি, বিভিন্ন কাউন্সিলার ও বিভিন্ন দপ্তরের আধিকারিকরাও। 

02nd  July, 2024
এখনও বন্ধ ১০ নম্বর জাতীয় সড়ক, ঘুরপথে যাতায়াত

কালিম্পংয়ে ধস ও নদী ভাঙনে বিধ্বস্ত ১০ নম্বর জাতীয় সড়ক এখনও স্বাভাবিক হয়নি। বুধবার নতুন করে ধস না নামলেও সংশ্লিষ্ট রাস্তা দিয়ে যানবাহন চলাচল করেনি। তিস্তা নদী সংলগ্ন এই রাস্তার প্রায় ৩৫ কিমি অংশ বিপজ্জনক। বিশদ

উত্তরেও অপারেশন চালিয়েছে বেউড়ের গ্যাংস্টার সুবোধ, অনুমান গোয়েন্দাদের

শুধু দক্ষিণবঙ্গ নয়, উত্তরবঙ্গেও অপারেশন চালিয়েছে বিহারের গ্যাংস্টার সুবোধ সিং। শিলিগুড়ি সহ উত্তরবঙ্গে কয়েকটি সোনার দোকান ও স্বর্ণবন্ধকী সংস্থায় ডাকাতির ঘটনা পর্যালোচনা করে এমন অনুমান করছেন গোয়েন্দারা।
বিশদ

নাগর নদীর জল বেড়ে যাওয়ায় বিচ্ছিন্ন গ্রাম, সমস্যায় করণদিঘির পূর্ব রাঘবপুরের ৫০টি পরিবার

বর্ষা এলেই এক সমস্যা। বিচ্ছিন্ন হয়ে যায় গ্রাম। বন্ধ হয়ে যায় স্কুল যাওয়া সহ অন্যান্য কাজ। উত্তরবঙ্গজুড়ে ভারী বৃষ্টিপাত শুরু হওয়ায় নাগর নদীর জলস্তর বাড়ছে।
বিশদ

আলিপুরদুয়ার: বিধায়কের সামনে ভিসি, রেজিস্ট্রারের ঘরে তালা

নামে বিশ্ববিদ্যালয়। চালু হওয়ার পর চার বছর কেটে গিয়েছে। আজও আলিপুরদুয়ার বিশ্ববিদ্যালয় স্থায়ী উপাচার্য, রেজিস্ট্রার, পরীক্ষা নিয়ামক ও অর্থ আধিকারিক পায়নি। এরই প্রতিবাদে বুধবার তৃণমূল ছাত্র পরিষদ অস্থায়ী উপাচার্য ও রেজিস্ট্রারের ঘরে তালা  ঝুলিয়ে দিয়েছে। বিশদ

যুবকের দেহ উদ্ধার, চাঞ্চল্য

বুধবার বিকেলে গোরুমারা জঙ্গল লাগোয়া দক্ষিণ ধূপঝোরা ডাউয়াতলি এলাকার পাটখেত থেকে এক যুবকের দেহ পুলিস উদ্ধার করল।
বিশদ

জলপাইগুড়িতে ডেঙ্গু দমনে প্রশাসনের বৈঠক

মুখ্যমন্ত্রীর নির্দেশ, রাজ্যে পতঙ্গবাহিত রোগ কড়া হাতে দমন করতে হবে। সেই নির্দেশ মেনেই বুধবার জলপাইগুড়ি সদর ব্লকের ১৪টি গ্রামপঞ্চায়েত প্রধান, উপপ্রধান, ভেক্টর কন্ট্রোল টিমকে নিয়ে বৈঠক করলেন সদর মহকুমা শাসক তমোজিৎ চক্রবর্তী।
বিশদ

উপ নির্বাচনেও প্রিয়র আবেগই ভরসা কংগ্রেসের

 সাত বছর আগে প্রয়াত। তার আগের ন’বছর অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তবে জেলা রাজনীতিতে আজও সমান প্রাসঙ্গিক প্রয়াত কংগ্রেস নেতা প্রিয়রঞ্জন দাশমুন্সি। সেই কারণে রায়গঞ্জ বিধানসভা উপ নির্বাচন পার করতে কংগ্রেসের ভরসা আজও ‘প্রিয় দা’।
বিশদ

গঙ্গারামপুর শহরে উধাও ফুটপাত, পদক্ষেপ নিতে গা নেই পুরসভার

গঙ্গারামপুর শহরে যেন পা ফেলার জায়গা নেই। উধাও ফুটপাত। জবরদখল মুক্ত করতে পুরসভা কবে ব্যবস্থা নেবে সেদিকে তাকিয়ে শহরবাসী।
বিশদ

রড এফোঁড়ওফোঁড়, পা বাঁচালেন রায়গঞ্জ মেডিক্যালের চিকিত্সকরা

জটিল অস্ত্রোপচারে সাফল্য পেল রায়গঞ্জ মেডিক্যাল কলেজ। ঊরুর মাঝ বরাবর লোহার রড এফোঁড়ওফোঁড় হয়ে যাওয়া এক রোগীর অপারেশন করে সুস্থ করলেন চিকিৎসকরা।
বিশদ

ফুটপাত দখলমুক্ত করতে উদ্যোগ, হকার, ব্যবসায়ীদের সতর্ক করল প্রশাসন

বালুরঘাট শহরে ফুটপাতের উপরেই বসেছে বহু দোকান। অনেকে দোকানের ছাউনি বাড়িয়ে দিয়েছেন ফুটপাতের উপরে।
বিশদ

স্কুলের গেটে বাজারের শৌচালয়, দুর্গন্ধে অতিষ্ঠ শিক্ষক-ছাত্ররা

পুরাতন মালদহ ব্লকের সাহাপুর ১ নম্বর বিডি কলোনি প্রাথমিক স্কুলের গেটের পাশেই রয়েছে স্থানীয় বাজার কমিটির শৌচালয়।
বিশদ

৫০ মিটার এলাকাজুড়ে ধসে ক্ষতি, আত্রেয়ীর বাঁধ নিয়ে আতঙ্ক বাড়ছে

আত্রেয়ীর বাঁধ নিয়ে আতঙ্ক বেড়েই চলেছে। তিনদিনের ভারী বৃষ্টিতে বালুরঘাটে ফের আত্রেয়ী নদীর বাঁধে ফাটল। এবার প্রায় ৫০ মিটার এলাকাজুড়ে ধস নামায় প্রমাদ গুনছেন আশপাশের এলাকার বাসিন্দারা।
বিশদ

মাথাভাঙা থেকে গ্রেপ্তার টোটো চুরি চক্রের  আরও এক

টোটো চুরি চক্রের আরও এক পান্ডাকে গ্রেপ্তার করল ময়নাগুড়ি থানার পুলিস। মঙ্গলবার রাতে অভিযুক্তকে মাথাভাঙা থেকে গ্রেপ্তার করে আনে ময়নাগুড়ি থানার পিসি পার্টি।
বিশদ

নাগরাকাটায় পাতা তোলার সময় চিতাবাঘের হামলা, গুরুতর জখম শ্রমিক

বুধবার ঘড়ির কাঁটায় সকাল ১১টা। পাতা তোলার সময় একঘেয়ামি কাটাতে গুনগুন করে গান গাইছিলেন চা শ্রমিক সাকো খেরিয়া। মন ছিল কাজেই। পাতা তোলার জন্য এক পা করে এগতে এগতে কখন যে ঘুমন্ত চিতাবাঘের পেটে পা দিয়ে ফেলেছেন, তা আর খেয়াল করেননি। বিশদ

Pages: 12345

একনজরে
লো ভোল্টেজের সমস্যার মাঝে আচমকাই ভোল্টেজ হাই হয়ে যাওয়ায় প্রায় দুশো পরিবারের কয়েক লক্ষ টাকার বৈদ্যুতিন সরঞ্জাম পুড়ে নষ্ট হয়ে গিয়েছে বলে অভিযোগ। মঙ্গলবার রাতে সাগরদিঘি থানার বালিয়া পঞ্চায়েতের নয়নডাঙা গ্রামে রাতে এই ঘটনা ঘটে। ...

ভোট-পরবর্তী হিংসা নিয়ে অবশেষে বিজেপিকে রাজভবনের সামনে শর্তসাপেক্ষে শান্তিপূর্ণ ধর্না কর্মসূচির অনুমতি দিল হাইকোর্ট। বুধবার বিচারপতি অমৃতা সিনহা তাঁর নির্দেশে জানিয়েছেন, ১৪ জুলাই সকাল ১০টা থেকে রাজভবনের নর্থ গেট থেকে দশ মিটার দূরে শান্তিপূর্ণ অবস্থান করতে পারবে বিজেপি। ...

ওয়ার্ডের মানুষের স্বাস্থ্য পরিষেবার জন্য ২০১০ সালে কেনা হয়েছিল অ্যাম্বুলেন্স। রেজিস্ট্রেশন ছিল খোদ পুরসভার চেয়ারম্যানের নামে। অথচ সেই অ্যাম্বুলেন্সই নাকি লোপাট হয়ে গিয়েছে! এ নিয়ে শোরগোল শুরু হয়েছে বিধাননগরে। ...

শ্যামপুরের প্রিয়ঞ্জনা জানা, উদয়নারায়ণপুরের সুস্মিতা দেবনাথের পর এবার আমতার খড়িয়পের তৃষা মান্না। সম্প্রতি উত্তরাখণ্ডে জাতীয় স্তরের এক যোগাসন প্রতিযোগিতায় সোনার পদক জিতে এনেছে আমতার খড়িয়প ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কাজকর্মে আকস্মিক বিঘ্ন ও ভোগান্তি। আইনজীবী ও মুদ্রণ, কাগজ ও কৃষিজ পণ্যের ব্যবসায়ীদের শুভদিন। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৭৬: মার্কিন যুক্তরাষ্ট্র স্বাধীনতা লাভ করে
১৭৭৬: মার্কিন যুক্তরাষ্ট্রের জাতির পিতা বলে স্বীকৃতি পান জর্জ ওয়াশিংটন 
১৮১৭: স্কুল পর্যায়ের পাঠ্যপুস্তক রচনার জন্য কলকাতায় ক্যালকাটা স্কুল-বুক সোসাইটি গঠিত হয়
১৮২৮: উইলিয়াম বেন্টিঙ্ক বাংলার গভর্নর জেনারেল পদে নিযুক্ত হন
১৮২৯: লন্ডনে প্রথম বাস চলাচল শুরু
১৮৮১: শিলিগুড়ি ও দার্জিলিং-এর মধ্যে প্রথম টয়ট্রেন চলাচল শুরু হয়
১৮৮৬: ফ্রান্সের জনগণ যুক্তরাষ্ট্রের জনগণকে স্ট্যাচু অফ লিবার্টি উপহার দেয়
১৯০২: স্বামী বিবেকানন্দের প্রয়াণ
১৯০৪: পানামা খালের খনন কাজ শুরু হয়
১৯৩৪: নোবেলজয়ী বিজ্ঞানী মেরি কুরির মৃত্যু
১৯৪৩: সিঙ্গাপুরের ক্যাথে সিনেমা হলে সুভাষচন্দ্র বসু রাসবিহারী বসুর কাছ থেকে ভারতীয় স্বাধীনতা লীগ ও আজাদ হিন্দ ফৌজের নেতৃত্ব গ্রহণ করেন
১৯৪৪ - সুভাষচন্দ্র বসুর বর্মাতে স্মরণীয় আহ্বান তোমরা আমাকে রক্ত দাও,আমি তোমাদের স্বাধীনতা দেব
১৯৬৩: স্বাধীনতা সংগ্রামী এবং ভারতের জাতীয় পতাকার নকশাকার পিঙ্গালি ভেঙ্কাইয়ার মৃত্যু
১৯৬৮: টাটা গ্রুপের প্রাক্তন চেয়ারম্যান সাইরাস মিস্ত্রির জন্ম
১৯৭২: পুনরায় দুই কোরিয়া একত্রী করণের লক্ষ্যে প্রথমবার সরকারিভাবে যৌথ ঘোষণা করা হয়
১৯৮৭: প্রথম পাকিস্তানি ক্রিকেটার হিসেবে টেস্ট ক্রিকেটে ৩০০ উইকেট নেওয়ার কৃতিত্ব অর্জন করেন ইমরান খান
২০২২: বিশিষ্ট চিত্রপরিচালক তরুণ মজুমদারের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৭০ টাকা ৮৪.৪৪ টাকা
পাউন্ড ১০৪.২৯ টাকা ১০৭.৭৫ টাকা
ইউরো ৮৮.২৩ টাকা ৯১.৩৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৭৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,১৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,৫০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৯,৯৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯০,০৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৯ আষাঢ়, ১৪৩১, বৃহস্পতিবার, ৪ জুলাই, ২০২৪।  ত্রয়োদশী ২/১৮ প্রাতঃ ৫/৫৫ পরে চতুর্দশী ৫৯/৫৫ শেষরাত্রি ৪/৫৮। মৃগশিরা নক্ষত্র ৫৭/১৮ রাত্রি ৩/৫৫। সূর্যোদয় ৫/০/২৭, সূর্যাস্ত ৬/২১/২৩। অমৃতযোগ দিবা ৩/৪১ গতে অস্তাবধি। রাত্রি ৭/৪ গতে ৯/১২ মধ্যে পুনঃ ১২/২ গতে ২/১০ মধ্যে পুনঃ ৩/৩৫ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ প্রাতঃ ৫/৫৩ মধ্যে পুনঃ ৯/২৭ গতে ১১/১৪ মধ্যে। বারবেলা ৩/১ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৪১ গতে ১/১ মধ্যে। 
১৯ আষাঢ়, ১৪৩১, বৃহস্পতিবার, ৪ জুলাই, ২০২৪।  ত্রয়োদশী প্রাতঃ ৫/৩৮ পরে চতুর্দশী শেষরাত্রি ৪/৩৮। মৃগশিরা নক্ষত্র শেষরাত্রি ৪/২১। সূর্যোদয় ৫/০, সূর্যাস্ত ৬/২৩। অমৃতযোগ দিবা ৩/৪২ গতে ৬/২৩ মধ্যে এবং রাত্রি ৭/৪ গতে ৯/১৩ মধ্যে ও ১২/৪ গতে ২/১২ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/১ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৫/৫৬ মধ্যে ও ৯/২৩ গতে ১১/১৬ মধ্যে। কালবেলা ৩/৩ গতে ৬/২৩ মধ্যে। কালরাত্রি ১১/৪২ গতে ১/১ মধ্যে।  
২৭ জেলহজ্জ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
ভর সন্ধ্যায় ব্যান্ডেল স্টেশনে চলল গুলি, মৃত ১
ভর সন্ধ্যায় ব্যান্ডেল স্টেশন সংলগ্ন এলাকায় চলল গুলি। মৃত্যু হল ...বিশদ

03-07-2024 - 09:45:00 PM

বান্ধবীকে গুলি করে আত্মঘাতী যুবক
বান্ধবীকে গুলি করে আত্মঘাতী যুবক! ঘটনাটি ঘটে আজ বুধবার বিকালে ...বিশদ

03-07-2024 - 06:09:00 PM

এবার জেলে গিয়ে অর্পিতাকে জেরা করবে আয়কর দপ্তর
এবার পার্থ র বান্ধবী অর্পিতা চট্টোপাধ্যায়কে জেরা করবে আয়কর দপ্তর। ...বিশদ

03-07-2024 - 06:01:23 PM

আগামীকাল বিদ্বজ্জনদের নিয়ে বৈঠক করবেন মুখ্যমন্ত্রী
আগামীকাল বৃহস্পতিবার রাজ্যের বিদ্বজ্জনদের নিয়ে বৈঠক করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ...বিশদ

03-07-2024 - 05:54:14 PM

দিল্লিতে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়্গের বাসভবনে পৌঁছলেন তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী রেবন্ত রেড্ডি

03-07-2024 - 04:38:52 PM

দিল্লিতে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়্গের বাসভবনে পৌঁছলেন বিআরএস নেতা কেশব রাও

03-07-2024 - 04:38:10 PM