Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

মর্গের সামনে বর্জ্য সরানো নিয়ে হাসপাতাল-পুরসভা টানাপোড়েন

সংবাদদাতা, আলিপুরদুয়ার: আলিপুরদুয়ার জেলা হাসপাতালের মর্গের সামনে বহুদিন ধরে জমছে আবর্জনা। ওই আবর্জনার দুর্গন্ধ ছড়িয়ে পড়েছে গোটা হাসপাতাল চত্বরে। হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডেও আবর্জনার স্তূপ জমছে। এদিকে, এই আবর্জনা সরানো নিয়ে পুরসভা ও হাসপাতালের মধ্যে শুরু হয়েছে টানাপোড়েন। হাসপাতাল কর্তৃপক্ষের দাবি, মর্গের সামনে পড়ে থাকা আবর্জনা সরিয়ে নিতে পুরসভাকে একাধিকবার চিঠি দেওয়া হয়েছে। কিন্তু কোনও লাভ মেলেনি। তবে পুরসভার পাল্টা দাবি, আবর্জনা থেকে মেডিক্যাল ওয়েস্ট আলাদা না করায় সমস্যা হচ্ছে। 
আলিপুরদুয়ার জেলা হাসপাতালের সুপার পরিতোষ মণ্ডল বলেন, মর্গের সামনে পড়ে থাকা ওই আবর্জনার দুর্গন্ধ ছড়িয়ে পড়ছে। দুর্গন্ধে হাসপাতালে টেকা যাচ্ছে না। পুরসভা আবর্জনা সরাচ্ছে না। আবর্জনা সরাতে পুরসভা কর্তৃপক্ষকে তিনদিন আগেও ফের চিঠি দেওয়া হয়েছে। 
যদিও পাল্টা অভিযোগ করে স্থানীয় পুর চেয়ারম্যান প্রসেনজিৎ কর বলেন, জেলা হাসপাতালের সামনে ১৪ বছর ধরে ওই আবর্জনা পড়ে আছে। সমস্যা হচ্ছে, সেখানে অন্যান্য আবর্জনার সঙ্গে মেডিক্যাল ওয়েস্ট মিশে রয়েছে। মেডিক্যাল ওয়েস্ট আলাদা করা না হলে পুরসভার পক্ষে ওই আবর্জনা সরানো সম্ভব নয়। 
জঞ্জাল সরানো নিয়ে জেলা হাসপাতাল কর্তৃপক্ষ ও পুরসভার এই টানাপোড়েনের মাশুল দিতে হচ্ছে হাসপাতালের রোগী ও তাদের পরিজনদের। মর্গের সামনে  আবর্জনার স্তূপের পাশেই রয়েছে হাসপাতালের জরুরি বিভাগ, এসএনসিইউ ও সিটি স্ক্যান, আল্ট্রাসোনোগ্রাফি বিভাগ। দুর্গন্ধে রোগী ও তাদের পরিজনদের সেখানে নাকে রুমাল চাপা দিয়ে দাঁড়াতে হয়। 
পাশাপাশি হাসপাতালের সিটিস্ক্যান ও আল্ট্রাসোনোগ্রাফি বিভাগে যাওয়ার রাস্তা বৃষ্টি হলেই জলকাদায় থই থই করে। এনিয়ে ক্ষুব্ধ তাঁরা।  হাসপাতাল কর্তৃপক্ষের বক্তব্য, পুরসভা মর্গের সামনের আবর্জনা না সরালেও হাসপাতাল চত্বর বা ওয়ার্ডে জমা হওয়া প্রতিদিনের জঞ্জাল সরাতে পারে। কিন্তু সেটাও হচ্ছে না। তবে পুর চেয়ারম্যান আশ্বাস দিয়েছেন, দ্রুত হাসপাতাল চত্বরের জঞ্জাল সরানোর কাজ শুরু হবে। 
জেলা হাসপাতালের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান তথা বিধায়ক সুমন কাঞ্জিলাল বলেন, চিকিৎসার জন্য চেন্নাইয়ে আছি। হাসপাতালের আবর্জনা নিয়ে পুরসভার সঙ্গে কথা বলব।  নিজস্ব চিত্র

17th  May, 2024
মুখ্যমন্ত্রীর হাতে ঘুরে দাঁড়াচ্ছে শিলিগুড়ি, মেগা জল প্রকল্পে ব্যয় হবে ৯০০ কোটি: মেয়র
 

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে ঘুরে দাঁড়াচ্ছে শিলিগুড়ি। শুক্রবার এ কথা বলেন মেয়র গৌতম দেব।
বিশদ

২৪ জুন এনজেপি থেকে যাত্রা শুরু করতে চলেছে স্পেশাল ট্রেন ‘ভারত গৌরব’

গরমের রেশ কমলেই উত্তর ভারতের তীর্থক্ষেত্র দর্শনের সুযোগ করে দেবে ভারতীয় রেল। ২৪ জুন নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে যাত্রা শুরু হবে ‘ভারত গৌরব’ নামে স্পেশাল ট্রেনের। শুক্রবার জলপাইগুড়িতে সাংবাদিক সম্মেলন করে এমনটাই জানাল আইআরসিটিসি। 
বিশদ

জল খেয়ে অসুস্থ হননি কেউ, বলছেন মেডিক্যাল সুপার

‘দূষিত’ জল খাওয়া শিলিগুড়িতে রাজনৈতিক তরজা চরমে। প্রায় দু’সপ্তাহ ধরে দূষিত জল খাওয়ায় পেটের নানা ধরনের রোগের আশঙ্কায় বিরোধীরা তৃণমূল পরিচালিত শিলিগুড়ি পুরবোর্ডের বিরুদ্ধে সমালোচনায় সরব হয়েছে।
বিশদ

ক্লাস শুরুর আগে পর্যন্ত সৃজনশীল কাজে ব্যস্ত থাকবেন শিক্ষকরা

৪২দিনের গরমের ছুটির পর ৩ জুন খুলছে রাজ্যের সরকার পোষিত স্কুল ও মাদ্রাসা। তবে পড়ুয়ারা স্কুলে আসবে ১০ জুন থেকে।
বিশদ

স্ত্রীরোগ বিভাগে চিকিত্সক-অধ্যাপক সঙ্কট, রায়গঞ্জ মেডিক্যালে চাপ বাড়ছে চিকিত্সকদের উপরও

রায়গঞ্জ মেডিক্যাল কলেজের গাইনোকলজি বা স্ত্রী রোগ বিভাগে নেই কোনও চিকিৎসক অধ্যাপক। ডাক্তারি পড়ুয়াদের ক্লাস নিচ্ছেন দুই সহকারী চিকিৎসক অধ্যাপক। এছাড়া প্রয়োজনের তুলনায় মেডিক্যাল কলেজ হাসপাতালের গাইনোকলজি বিভাগে অপ্রতুল চিকিৎসকের সংখ্যাও।  
বিশদ

আন্দোলনের নামে বিজেপির তাণ্ডব

রাজনৈতিক ‘তাণ্ডব’ অব্যাহত শিলিগুড়িতে। পানীয় জল ইস্যুতে শুক্রবার গেরুয়া শিবির গুটিকয়েক সদস্য নিয়ে পুরসভার সামনে হাঙ্গামা করে। জলের বোতল ছোড়া হয়।
বিশদ

পথ দুর্ঘটনায় মৃত ২

বাইক চালক সহ দু’জনকে পিষে দিয়ে পালাল লরি। দুর্ঘটনাস্থল ৩৪ নম্বর জাতীয় সড়কে, ১৭ মাইল বিএসএফ ক্যাম্পের কাছে। গুরুতর আহত আরও এক আরোহী।
বিশদ

চুরির অভিযোগ

রাতের অন্ধকারে চুরি গেল হাইমাস্ট বাতি। হরিশ্চন্দ্রপুর থানার গাঙ্গনদীয়া গ্রামের ঘটনা। শুক্রবার সকালে হরিশ্চন্দ্রপুর থানায় লিখিত অভিযোগ করেন স্থানীয়রা।
বিশদ

বিদায়ের আগে তুখোড় ব্যাটিং মালদহের গোপালভোগের, খুচরো বাজারে সেঞ্চুরি

স্বাদে অতুলনীয়, কিন্তু উৎপাদন কম! মালদহের আম মরশুমের ওপেনিং ব্যাটসম্যান গোপালভোগ এবছরের মতো ইনিংস শেষ করতে চলেছে আর সপ্তাহ খানেকের মধ্যেই।
বিশদ

দফায় দফায় এজেন্টদের ভোট গণনার প্রশিক্ষণ দিচ্ছে রাজনৈতিক দলগুলি

ভোট গণনার আগে চূড়ান্ত ব্যস্ত রাজনৈতিক দলগুলি। গণনা কেন্দ্রে যাঁরা দলের এজেন্টের দায়িত্বে থাকবেন তাঁদের দফায় দফায় প্রশিক্ষণ দিচ্ছে তৃণমূল কংগ্রেস ও বিজেপি।
বিশদ

উত্তর লক্ষ্মীপুরে বাড়ছে নেশার দ্রব্য বিক্রি, থানায় অভিযোগ মহিলাদের

কালিয়াগঞ্জের উত্তর লক্ষ্মীপুর গ্রামে নেশার দ্রব্যের কারবার বন্ধ করার দাবিতে থানায় লিখিত অভিযোগ জমা দিলেন এলাকার মহিলারা।
বিশদ

বাড়ির পিছনে যুবকের কাদামাখা মৃতদেহ উদ্ধার

করণদিঘির আলতাপুর-২ গ্ৰাম পঞ্চায়েতের বাঁশপাড়া গ্ৰামে যুবকের দেহ উদ্ধার করল পুলিস। মৃতের নাম সঞ্জয় ওরাওঁ (৪৮)। মৃতের ছেলে ও স্ত্রী ভিনরাজ্যে কাজ করেন।
বিশদ

রতুয়ায় দেহ ফিরল পরিযায়ীর, অসহায় পরিবার

পাটনায় কাজে গিয়ে মৃত্যু হল রতুয়ার নুরদিপুর গ্রামের পরিযায়ী শ্রমিক উত্তম রবিদাসের (৪৩)। শুক্রবার সকালে মৃতদেহ বাড়িতে পৌঁছতেই কান্নায় ভেঙে পড়েন পরিবারের সদস্যরা। একমাত্র উপার্জনকারীর মৃত্যুতে চিন্তায় পড়েছেন তাঁরা।  
বিশদ

দুর্ঘটনায় মৃত্যু, রাস্তা অবরোধ করে বিক্ষোভ

পথ দুর্ঘটনায় আহত বৃদ্ধার মৃত্যুর পর রসাখোয়া-সোলপাড়া রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখালেন পরিবারের লোকজন সহ গ্ৰামবাসীরা। তাঁদের দাবি, অভিযুক্ত বাইক চালককে ধরার পাশাপাশি ক্ষতিপূরণ দিতে হবে মৃতের পরিবারকে।
বিশদ

Pages: 12345

একনজরে
লোকসভা নির্বাচনের ফলাফল শুধুমাত্র ঘোষণার অপেক্ষা। তারপরেই বঙ্গ বিজেপির শীর্ষ নেতৃত্বের ডাক পড়তে চলেছে দিল্লিতে। দলের শীর্ষ সূত্রের খবর, ৪ জুনের অব্যবহিত পরেই বাংলার বিজেপি ...

বছর বাইশের তরুণীকে ধর্ষণ করে সেই ভিডিও ছড়িয়ে দেওয়া হয়। তারপরও নির্যাতিতার অন্যত্র বিয়ে রুখতে তলোয়ার নিয়ে অপহরণের চেষ্টা করা হয় বলে অভিযোগ। বুধবার এমনই ...

জার্মানিতে একটি মিছিলে ছুরি নিয়ে হামলা চালাল এক ব্যক্তি। ঘটনায় এক পুলিস আধিকারিক সহ বেশ কয়েকজন আহত হয়েছেন। শুক্রবার জার্মানির ম্যানহিম শহরে এই ঘটনা ঘটে। ...

বর্ধমান শহরের খালাসিপাড়ায় পথ দুর্ঘটনায় এক আইনজীবীর মৃত্যু হয়েছে। মৃতের নাম রণজয় ঘোষ(৩৩)। বর্ধমান থানার নাড়ি এলাকায় তাঁর বাড়ি। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গৃহে বা বাইরে পড়ে গিয়ে দেহে আঘাত বা অস্থিভঙ্গ হতে পারে। কাজকর্মে মনোযোগের অভাব। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব দুগ্ধ দিবস
১৮৭৪ - ইষ্ট ইণ্ডিয়া কোম্পানি বিলুপ্ত হয়
১৮৪২ - বাঙালি লেখক, সংগীতস্রষ্টা সত্যেন্দ্রনাথ ঠাকুরের জন্ম
১৯২৬- আমেরিকার মডেল, অভিনেত্রী ও গায়িকা মেরিলিন মনরোর জন্ম
১৯২৯- অভিনেত্রী নার্গিসের জন্ম
১৯৩৪ - কবি, নাট্যকার ও চিত্রনাট্যকার মোহিত চট্টোপাধ্যায়ের জন্ম
১৯৩৭ -  মার্কিন অভিনেতা মরগান ফ্রিম্যানের জন্ম
১৯৬৪- সঙ্গীত পরিচালক ইসমাইল দরবারের জন্ম
১৯৬৮- মার্কিন লেখিকা ও সমাজকর্মী হেলেন কেলারের মৃত্যু
১৯৭০- অভিনেতা আর মাধবনের জন্ম
১৯৮৫ - ভারতীয় ক্রিকেটার দিনেশ কার্তিকের জন্ম
১৯৯৬-ভারতের ষষ্ঠ রাষ্ট্রপতি নীলম সঞ্জীব রেড্ডির মৃত্যু
২০০১- নেপাল রাজপরিবারে হত্যাকাণ্ড, যুবরাজ দীপেন্দ্র গুলি করে হত্যা করে বাবা, মা, নেপালের রাজা বীরেন্দ্র এবং রানি ঐশ্বর্যসহ পরিবারের একাধিক সদস্যকে
২০০২ - দক্ষিণ আফ্রিকার ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক হানসি ক্রোনিয়ের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৪৩ টাকা ৮৪.১৭ টাকা
পাউন্ড ১০৪.২৩ টাকা ১০৭.৭০ টাকা
ইউরো ৮৮.৫৫ টাকা ৯১.৬৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৮৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,২০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯২,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯২,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৮ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, শনিবার, ১ জুন, ২০২৪। নবমী ৬/১৩ দিবা ৭/২৫। উত্তর ভাদ্রপদ নক্ষত্র ৫৫/৫০ রাত্রি ৩/১৬। সূর্যোদয় ৪/৫৫/৩৬, সূর্যাস্ত ৬/১২/৫৫। অমৃতযোগ দিবা ৩/৩৩ গতে অস্তাবধি। রাত্রি ৬/৫৬ গতে ৭/৩৯ মধ্যে পুনঃ ১১/১৩ গতে ১/২১ মধ্যে পুনঃ ২/৪৭ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ  প্রাতঃ ৫/৪৮ মধ্যে পুনঃ ৯/২১ গতে ১২/০ মধ্যে। বারবেলা ৬/৩৫ মধ্যে পুনঃ ১/১৪ গতে ২/৫৪ মধ্যে পুনঃ ৪/৩৪ গতে অস্তাবধি। কালরাত্রি ৭/৩৪ মধ্যে পুনঃ ৩/৩৭ গতে উদয়াবধি। 
১৮ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, শনিবার, ১ জুন, ২০২৪। নবমী দিবা ৬/৯ পরে দশমী রাত্রি ৩/৪১। উত্তরভাদ্রপদ নক্ষত্র রাত্রি ২/২০। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/১৫। অমৃতযোগ দিবা ৩/৩৮ গতে ৬/১৫ মধ্যে এবং রাত্রি ৭/২ গতে ৭/৪৪ মধ্যে ও ১১/১৬ গতে ১/২৩ মধ্যে ও ২/৪৭ গতে ৪/৫৬ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৫/৪৮ মধ্যে ও ৯/২৩ গতে ১২/৪ মধ্যে। কালবেলা ৬/৩৬ মধ্যে ও ১/১৫ গতে ২/৫৫ মধ্যে ও ৪/৩৫ গতে ৬/১৫ মধ্যে। কালরাত্রি ৭/৩৫ মধ্যে ও ৩/৩৬ গতে ৪/৫৬ মধ্যে। 
২৩ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
সন্দেশখালিতে গুলি চলার অভিযোগ!
এবার বুথের কাছেই গুলি চলার অভিযোগ উঠল সন্দেশখালিতে। এখানকার বয়ারমারী ...বিশদ

12:41:28 PM

সন্দেশখালিতে বাড়িতে ঢুকে তৃণমূল অঞ্চল সভাপতিকে মারধর
সন্দেশখালির বয়ারমারী এলাকার ২৫ নং বুথে ব্যাপক গোলমাল হয়। এরপর ...বিশদ

12:37:58 PM

সন্দেশখালিতে আকুঞ্জি পাড়া হল  শাহজাহানের এলাকা, এখানে বুথে ছাপ্পার অভিযোগ শাহজাহান ঘনিষ্ঠদের বিরুদ্ধে

12:20:17 PM

হাড়োয়ার দেগঙ্গা-১ অঞ্চলের ১৩০,১৩১,১৩২ নম্বর বুথে সকাল থেকেই ছাপ্পা ভোটের অভিযোগ

12:20:02 PM

লোকসভা নির্বাচন (৭ম দফা): বেলা ১১টা পর্যন্ত দেশের কোথায় কত ভোট পড়ল
দেশজুড়ে লোকসভা নির্বাচনের সপ্তম তথা শেষ দফার ভোটগ্রহণপর্ব। গোটা দেশে ...বিশদ

12:15:37 PM

ভোট দিলেন অভিনেত্রী নুসরত জাহান

12:14:00 PM