Bartaman Patrika
খেলা
 

ঘরের মাঠে ঘুরে দাঁড়ানোর বার্তা হাবাসের

পেরিয়ে গিয়েছে গোটা রাত। তবে মঙ্গলবার কলিঙ্গ স্টেডিয়ামে ওড়িশার কাছে হারের আপশোস যেন কিছুতেই কাটছে না মোহন বাগান অনুরাগীদের। বুধবার সকালে কলকাতায় ফেরার জন্য ভুবনেশ্বর স্টেশনে অপেক্ষা করছিলেন তেমনই কয়েকজন।
বিশদ
হতাশা ঝেড়ে জ্বলে উঠুক মোহন বাগান

মর্নিং-ওয়াকে বেরিয়ে এক পরিচিত মোহন বাগানীর সঙ্গে দেখা। কুশল বিনিময়ের পর উদ্বিগ্ন মুখে তাঁর প্রশ্ন, ‘আইএসএল ফাইনালে দিমিত্রিদের দেখা যাবে তো?’ উৎকণ্ঠায় হাজার হাজার অনুরাগীর রাতের ঘুম উড়ে যাওয়ার জোগাড়।
বিশদ

25th  April, 2024
এক মাসের জাতীয় শিবির হবে সুনীলদের

আগামী ৬ জুন কলকাতায় বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচ খেলবে ভারত। প্রতিপক্ষ কুয়েত। তার আগে চার সপ্তাহের প্রস্তুতি শিবির করবেন জাতীয় কোচ ইগর স্টিমাচ। ১০ মে ভুবনেশ্বরে শুরু হবে শিবির। সেখান থেকেই কলকাতায় ম্যাচ খেলতে আসবেন ফুটবলাররা।
বিশদ

25th  April, 2024
অবিশ্বাস্য জয় মুম্বই সিটির

রুদ্ধশ্বাস প্রত্যাবর্তন মুম্বই সিটির। আইএসএলের দ্বিতীয় সেমি-ফাইনালের প্রথমে লেগে ৮৯ মিনিট পর্যন্ত দু’গোলে পিছিয়ে ছিল মুম্বই। শেষ দশ মিনিটের স্পেলে ছারখার মানোলো মার্কুয়েজের গোয়া।
বিশদ

25th  April, 2024
মাহির ফ্যান ১০৩ বছরের বৃদ্ধ

মহেন্দ্র সিং ধোনির ভক্তসংখ্যা অজস্র। তবে তার মধ্যেও অনন্য এস রামদাস। বিশেষত্ব হল, এই সুপারফ্যানের বয়স ১০৩ বছর! রামদাসের ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করছে চেন্নাই সুপার কিংস।
বিশদ

25th  April, 2024
ফাইনালে পুরুষ ও মহিলা দল

তিরন্দাজি বিশ্বকাপে বুধবার আলো ছড়ালেন ভারতীয় প্রতিযোগীরা। কম্পাউন্ড তিরন্দাজিতে পুরুষ ও মহিলা দল ফাইনালের ছাড়পত্র আদায় করে নিল। পাশাপাশি জাতীয় রেকর্ড ভেঙে নয়া নজির গড়লেন ধীরজ বোম্মদেভ।
বিশদ

25th  April, 2024
উপ্পলে সানরাইজার্সের মুখোমুখি কোহলিরা

আইপিএলের চলতি আসরে আক্রমণাত্মক ব্যাটিংয়ে তাক লাগিয়ে দিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। তিনবার আড়াইশোর বেশি রান তুলেছে তারা। সেই তালিকায় রয়েছে টুর্নামেন্টের সর্বাধিক ২৮৭।
বিশদ

25th  April, 2024
প্রথম লেগে রয় কৃষ্ণার কাছেই পরাস্ত কোচ হাবাস, ফাইনালের পথ কঠিন মোহন বাগানের
 

বিশাল কাইথকে পরাস্ত করে বল জালে জড়াতেই গ্যালারির দিকে দু’হাত তুললেন তিনি। তবে তা সেলিব্রেশনের জন্য নয়। অ্যাওয়ে গ্যালারিতে হাজির মোহন বাগান অনুরাগীদের কাছে ক্ষমা চাওয়াই ছিল ম্যাচের সেরা রয় কৃষ্ণার উদ্দেশ্য।
বিশদ

24th  April, 2024
দুরন্ত সেঞ্চুরিতে লখনউকে জেতালেন মার্কাস স্টোইনিস

মার্কাস ম্যাজিক। এছাড়া আর কী-ই বা বলার আছে? অজি ক্রিকেটারের দাপটে চেন্নাই সুপার কিংসকে ৬ উইকেটে হারিয়ে রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে নিল লখনউ সুপার
বিশদ

24th  April, 2024
কোটলায় গিল-ঋষভ দ্বৈরথ

মাঝপর্বে পৌঁছনো আইপিএলে প্লে-অফের লড়াই ক্রমশ উত্তেজক হয়ে উঠছে। প্রথম চারে থাকার জন্য সংঘর্ষ বাড়ছে ক্রমশ। বিশেষ করে পয়েন্ট তালিকায় পরের
বিশদ

24th  April, 2024
রোহিতের পরামর্শ মেনে সফল যশস্বী
 

যশস্বী জয়সওয়ালের কাছেই সোমবার হেরে গিয়েছে মুম্বই ইন্ডিয়ান্স। আর ম্যাচ শেষ হতেই ক্যামেরায় ধরা পড়ল এক বিশেষ দৃশ্য। তরুণ তুর্কিকে জড়িয়ে ধরে ভালোবাসায় ভরিয়ে দিলেন রোহিত শর্মা। আইপিএলে প্রতিপক্ষ তো কী, জাতীয় দলে যে ভারতীয় অধিনায়কের সেরা অস্ত্র যশস্বী! তাই তরুণ তুর্কিকে ফর্মে ফিরতে দেখে উচ্ছ্বাস চেপে রাখেননি হিটম্যান।
বিশদ

24th  April, 2024
গরম থেকে রেহাই পেতে পাখালই ভরসা ওড়িশাবাসীর

এক প্লেটের অর্ডার শুনেই  হোটেলের রিসেপশন থেকে হাঁক পড়ল রান্নাঘরে। তীব্রস্বরে প্রশ্ন, ‘আর কী অর্ডার নেওয়া সম্ভব?’ জবাব এল, ‘সময়
বিশদ

24th  April, 2024
দুই বছরের চুক্তিতে ইস্ট বেঙ্গলে দেবজিৎ

ইস্ট বেঙ্গলে ফিরলেন দেবজিৎ মজুমদার। দু’বছরের চুক্তিতে লাল-হলুদ ব্রিগেডে সই করলেন তিনি। গত কয়েকদিন ধরেই তাঁর এজেন্টের সঙ্গে কথা চালায় লাল-হলুদ কর্তৃপক্ষ।
বিশদ

24th  April, 2024
‘লং বল গেমেই জিতল ওড়িশা’

ম্যাচের আগে ভারতসেরা মোহন বাগানকে ‘গার্ড অব অনার’ দেয় ওড়িশা এফসি। চড়া মেজাজের নব্বই মিনিটে অবশ্য সেই ভাব
বিশদ

24th  April, 2024
প্রশ্নের মুখে নেতা হার্দিক

আট ম্যাচে পাঁচটা পরাজয়। প্লে-অফের পথ ক্রমশ কঠিন হচ্ছে মুম্বই ইন্ডিয়ান্সের। সোমবার সোয়াই মান সিং স্টেডিয়ামে রাজস্থান রয়্যালসের কাছে ৯ উইকেটে
বিশদ

24th  April, 2024

Pages: 12345

একনজরে
ভোট মরশুমে চোখ রাঙাচ্ছে মাত্রাতিরিক্ত গরম। আজ, শুক্রবার, লোকসভার দ্বিতীয় দফার নির্বাচন। বৃহস্পতিবার আগামী পাঁচদিনের জন্য পশ্চিমবঙ্গ, ওড়িশা, বিহার, ঝাড়খণ্ড, অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গানা, কর্ণাটক এবং উত্তরপ্রদেশের ...

কথা ছিল বাড়ি ফিরে পাকা বাড়ি দেওয়ার। সেই স্বপ্ন নিয়ে আর ফেরা হল না। কফিনবন্দি হয়ে ফিরছে পরিযায়ী কিশোর শ্রমিক। কর্মরত অবস্থায় বহুতল ...

বুধবার রাতে নদীয়ার কালীগঞ্জের বল্লভপাড়ায় দু’টি বাইকের মুখোমুখি সংঘর্ষে তিন যুবকের মর্মান্তিক মৃত্যু হল। বাইকের গতি এতটাই বেশি ছিল যে এক যুবক ছিটকে একটি টোটোর কাচ ভেঙে ঢুকে যান। ...

রক্তক্ষরণ আটকাতে পারবে কি সিপিএম? আটকানো যাবে কি বামের ভোট রামে যাওয়া? —মূলত এই দু’টি প্রশ্নই এখন আলোচনার কেন্দ্রে। ব্রিগেড ভরাতে পারলেও ভোটবাক্স ভরাতে পারবেন কি না, তা নিয়েই এখন চিন্তিত সিপিএমের বঙ্গ রাজনীতির কুশীলবরা। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যা ও কর্মে উন্নতির যুগ অর্থকরি দিকটি কমবেশি শুভ। মানসিক চঞ্চলতা ও অস্থিরতা থাকবে। স্বাস্থ্যের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৮৪- উচ্চাঙ্গ সঙ্গীতশিল্পী, সেতার ও সুরবাহার বাদক ওস্তাদ আয়েত আলী খাঁর জন্ম
১৮৯৭- বাঙালি চলচ্চিত্র পরিচালক নীতীন বসুর জন্ম
১৯২০- ভারতীয় গণিতবিদ শ্রীনিবাস রামানুজনের মৃত্যু
১৯২৪- সাহিত্যিক নারায়ণ সান্যালের জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮১.৫০ টাকা ৮৪.৯৩ টাকা
পাউন্ড ১০১.৪৭ টাকা ১০৫.৯২ টাকা
ইউরো ৮৭.১৪ টাকা ৯১.১৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৭০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,০৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,৪৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮১,৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮১,৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৩ বৈশাখ, ১৪৩১, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪। দ্বিতীয়া ৬/১৩ দিবা ৭/৪৭। অনুরাধা নক্ষত্র ৫৮/৪০ রাত্রি ৩/৪০। সূর্যোদয় ৫/১১/৩০, সূর্যাস্ত ৫/৫৭/২৪। অমৃতযোগ প্রাতঃ ৬/৫৪ মধ্যে পুনঃ ৭/৪৪ গতে ১০/১৮ মধ্যে পুনঃ ১২/৫১ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৪/১৫ গতে অস্তাবধি। রাত্রি ৭/২৮ গতে ৮/৫৭ মধ্যে পুনঃ ২/৫৭ গতে ৩/৪১ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ১০/২৭ গতে ১১/১২ মধ্যে পুনঃ ৩/৪১ গতে উদয়াবধি। বারবেলা ৮/২৪ গতে ১১/৩৪ মধ্যে। কালরাত্রি ৮/৪৫ গতে ১০/১০ মধ্যে। 
১৩ বৈশাখ, ১৪৩১, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪। দ্বিতীয়া দিবা ৬/২৮। অনুরাধা নক্ষত্র রাত্রি ২/২৬। সূর্যোদয় ৫/১২, সূর্যাস্ত ৫/৫৯। অমৃতযোগ দিবা ৬/৪৬ মধ্যে ও ৭/৩৮ গতে ১০/১৫ মধ্যে ও ১২/১৫ গতে ২/৩৫ মধ্যে ও ৪/২০ গতে ৫/৫৯ মধ্যে এবং রাত্রি ৭/৩২ গতে ৯/০ মধ্যে ও ২/৫০ গতে ৩/৩৪ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ১০/২৭ গতে ১১/১১ মধ্যে ও ৩/৩৪ গতে ৫/১১ মধ্যে। বারবেলা ৮/২৪ গতে ১১/৩৫ মধ্যে। কালরাত্রি ৮/৪৭ গতে ১০/১১ মধ্যে। 
১৬ শওয়াল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: কেকেআর ৭০/০ (৫ ওভার) (বিপক্ষ পাঞ্জাব)

08:10:43 PM

আইপিএল: কেকেআর ৭/০ (১ ওভার)(বিপক্ষ পাঞ্জাব)

07:47:09 PM

আইপিএল: চোটের কারণে পাঞ্জাবের বিরুদ্ধে খেলছেন না কেকেআরের মিচেল স্টার্ক

07:28:29 PM

দেখে নিন ৫টা অবধি দেশের কোন অংশে কত ভোট পড়ল
লোকসভা নির্বাচন ২০২৪(দ্বিতীয় দফা): বিকেল পাঁচটা অবধি গোটা দেশে গড়ে ...বিশদ

07:25:25 PM

আইপিএল: টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত পাঞ্জাবের (বিপক্ষ কেকেআর)

07:15:19 PM

বিকেল ৫টা পর্যন্ত বাংলার ৩ আসনে কত ভোট পড়ল
লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফায়, বিকেল ৫টা অবধি বাংলার ৩ আসনে ...বিশদ

06:35:21 PM