Bartaman Patrika
খেলা
 

বালুরঘাটে টি-২০ প্রতিযোগিতায় বাংলাদেশকে হারিয়ে চ্যাম্পিয়ন কলকাতার দল 

সংবাদদাতা, তপন: বালুরঘাটের বিকাশ ময়দানে টি-২০ টুর্নামেন্টের ফাইনা঩লে বাংলাদেশের দলকে মন খুলে সমর্থন করলেন স্থানীয় ক্রিকেটপ্রেমীরা। রবিবার বিকেলে ওই প্রতিযোগিতার ফাই‌নালে মুখোমুখি হয় বাংলাদেশের টিম রয়েল রাকো ও কলকাতার এ অ্যান্ড এস ক্রিকেট অ্যাকাডেমি।  বিশদ
রাজ্যস্তরে বডি বিল্ডিং প্রতিযোগিতায় সাফল্য মালদহের দুই যুবকের 

সংবাদদাতা, গাজোল: কলকাতায় আয়োজিত বডি বিল্ডিং চ্যাম্পিয়নশিপে প্রথম পাঁচে জায়গা করে নিলেন মালদহ জেলার দুই বডি বিল্ডার। বেহালার একটি হলে অনুষ্ঠিত ‘বঙ্গবীর ২০২০’ বডি বিল্ডিং চ্যাম্পিয়নশিপে তৃতীয় ও চতুর্থ স্থান দখল করেছেন জেলার দুই বডি বিল্ডার বিকাশ বাসফোড় ও সৌভিক দাস। 
বিশদ

18th  February, 2020
টি-২০ বিশ্বকাপ জয় দলের জন্য বড় সাফল্য হবে: হরমনপ্রীত 

সিডনি, ১৭ ফেব্রুয়ারি: শেষবার টি-২০ বিশ্বকাপের সেমি-ফাইনালে হেরে গিয়েছিল ভারতীয় মহিলা দল। তারপর থেকে দলের অনেকটাই উন্নতি হয়েছে বলে মনে করেন ক্যাপ্টেন হরমনপ্রীত কাউর। তিনি বলেছেন, ‘আমাদের দল প্রতিদিন উন্নতি করছে। সবাই খুব ইতিবাচক মানসিকতা নিয়ে খেলছে।  
বিশদ

18th  February, 2020
কোয়ার্টার ফাইনাল খেলতে কটক পৌঁছল বাংলা দল 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রনজি ট্রফির কোয়ার্টার ফাইনাল ম্যাচ খেলতে সোমবার কটক পৌঁছল বাংলা দল। এদিন সন্ধ্যার বিমানে কলকাতা থেকে কটক উড়ে যান মনোজ তিওয়ারি, অভিমন্যু ঈশ্বরণরা। আগামী বৃহস্পতিবার ওড়িশার বিরুদ্ধে শেষ আটের লড়াইয়ে মাঠে নামবে বাংলা। তার আগে দু’দিন অনুশীলনের সুযোগ পাবে বঙ্গ শিবির।  
বিশদ

18th  February, 2020
নতুন নির্বাচক নিয়োগ মার্চের প্রথম সপ্তাহে 

নয়াদিল্লি, ১৭ ফেব্রুয়ারি: আগামী ৫ মার্চ বিরাট কোহলিদের নিউজিল্যান্ড সফর শেষ হওয়ার পর জাতীয় নির্বাচক কমিটির দু’টি পদের শূন্যস্থান পূরণ করা হবে। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের নতুন উপদেষ্টা কমিটির অন্যতম সদস্য মদনলাল এই ব্যাপারে জানিয়েছেন, ‘মোট ৪৪ জন আবেদন করেছেন। 
বিশদ

18th  February, 2020
রানে ফিরে জন্মদিন পালন মায়াঙ্কের
টেস্ট সিরিজের আগে ফুরফুরে
মেজাজে কোহলি বাহিনী

হ্যামিলটন, ১৬ ফেব্রুয়ারি: নিউজিল্যান্ডের কাছে একদিনের সিরিজে হোয়াইটওয়াশের ধাক্কা ভারতীয় দল যে ধীরে ধীরে কাটিয়ে উঠছে, তা বিরাট কোহলিদের দেখলেই বোঝা সম্ভব। ২১ ফেব্রুয়ারি শুরু হবে প্রথম টেস্ট। তার আগে বেশ ফুরফুরে মেজাজেই রয়েছেন ভারতীয় ক্রিকেটাররা।
বিশদ

17th  February, 2020
অস্ট্রেলিয়ায় দিন-রাতের
টেস্ট খেলবে ভারত

নয়াদিল্লি, ১৬ ফেব্রুয়ারি: বছরের শেষদিকে অস্ট্রেলিয়া সফরে দিন-রাতের টেস্ট খেলবে ভারত। রবিবার সংবাদ সংস্থা পিটিআই’কে এ কথা জানিয়েছেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলি। তিনি বলেন, ‘অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একটি দিন-রাতের টেস্ট খেলবে ভারতীয় দল।
বিশদ

17th  February, 2020
সবুজ-মেরুনে নতুন ভূমিকা উপভোগ করছেন সুহের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চলতি মরশুমের আগে সুহের ভি পি সর্বভারতীয় সার্কিটে স্ট্রাইকার হিসাবেই পরিচিত ছিলেন। কিন্তু চলতি আই লিগে তিনি ডান দিক দিয়েই অনেক সময়ে অপারেট করছেন। প্রথম দিকে তিনি স্ট্রাইকারেই খেলছিলেন। কিন্তু আই লিগের পঞ্চম ম্যাচ থেকে তাঁকে অনেক সময়েই ডানদিক থেকে আক্রমণ গড়তে দেখা যাচ্ছে। 
বিশদ

17th  February, 2020
কুপারেজের ছোট মাঠে কঠিন লড়াই ইস্ট বেঙ্গলের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সোমবার আই লিগের ম্যাচে মুম্বইয়ের কুপারেজ স্টেডিয়ামে ইন্ডিয়ান অ্যারোজের বিরুদ্ধে খেলবে ইস্ট বেঙ্গল। আই লিগে ইন্ডিয়ান অ্যারোজের হোম গ্রাউন্ড ছিল মারগাওয়ের নেহরু স্টেডিয়াম। মাঠটি বেশ বড়। অ্যারোজের থেকে কম গোল খেয়েছে শুধু মোহন বাগান ও রিয়াল কাশ্মীর। 
বিশদ

17th  February, 2020
ক্লাব ছাড়ার ভাবনা কোচ পেপ সহ একঝাঁক তারকার
খেতাব খোয়াতে পারে ম্যান সিটি 

লন্ডন, ১৬ ফেব্রুয়ারি: উয়েফা আরোপিত শাস্তির জেরে ২০১৪ সালে জেতা ইংলিশ প্রিমিয়ার লিগ খেতাব খোয়াতে পারে ম্যাঞ্চেস্টার সিটি। রবিবার ডেইলি মেলের এক রিপোর্টে বলা হয়েছে, সিটির বিরুদ্ধে উয়েফার আনা আর্থিক স্বচ্ছতার নিয়ম লঙ্খনের অভিযোগ সত্যি হলে ২০১৪ সালে তাদের জেতা প্রিমিয়ার লিগ খেতাব কেড়ে নেওয়া হতে পারে।  
বিশদ

17th  February, 2020
খালিদকে চার লাখ টাকা দিল সবুজ মেরুন
দু’সপ্তাহের মধ্যে চার প্রাক্তনের বকেয়া মেটাচ্ছে মোহন বাগান 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আই লিগে খেতাবি দৌড়ে দারুণভাবে থাকলেও রবিবারের বিকেলে এআইএফএফের শৃঙ্খলারক্ষা কমিটির এক সিদ্ধান্তে মোহন বাগান একটু হলেও চাপে পড়ে গেল।  
বিশদ

17th  February, 2020
আইপিএলে কেকেআরের প্রথম প্রতিপক্ষ বেঙ্গালুরু 

নয়াদিল্লি, ১৬ ফেব্রুয়ারি: আগামী ২৯ মার্চ থেকে শুরু হচ্ছে আইপিএল। ৩১ মার্চ কলকাতা নাইট রাইডার্সের প্রথম প্রতিপক্ষ বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। ইডেন গার্ডেন্সে ৩ এপ্রিল তাদের পরের ম্যাচ দিল্লি ক্যাপিটালসের সঙ্গে। লিগে তাদের শেষ খেলা ১৫ মে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে। 
বিশদ

17th  February, 2020
দুবাইয়ে বক্সিংয়ে সোনা পেল কামাখ্যাগুড়ির রাকেশ 

সংবাদদাতা, কুমারগ্রাম: আন্তর্জাতিক বক্সিং চ্যাম্পিয়নশিপে অংশ নিয়ে আলিপুরদুয়ার জেলার কামাখ্যাগুড়ির বাসিন্দা যুবক রাকেশ শীল শর্মা প্রথম স্থান পেয়েছে। সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ের আবুধাবি শহরে দুবাই বক্সিং অ্যাসোসিয়েশনের পরিচালনায় ১১ থেকে ১৬ ফেব্রুয়ারি এই আন্তর্জাতিক বক্সিং চ্যাম্পিয়ানশিপটি আয়োজিত হয়েছে।  
বিশদ

17th  February, 2020
জহুরির পদত্যাগ নিয়ে ধীরে চলো নীতি বোর্ডের

নয়াদিল্লি, ১৬ ফেব্রুয়ারি: পরিস্থিতি বুঝে বোর্ডের সিইও’র পদ থেকে ইস্তফা দিয়েছেন রাহুল জহুরি। তবে তাঁর পদত্যাগ গ্রহণের ব্যাপারে বিসিসিআই ধীরে চলো নীতি নিয়েছে। খোদ বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি বলেছেন, ‘এখনও পদত্যাগপত্র পাইনি। সেটা দেখার পরেই কিছু বলতে পারব।’ 
বিশদ

17th  February, 2020
স্বার্থের সংঘাত বিতর্ক থেকে মুক্ত কপিল দেব

 নয়াদিল্লি, ১৬ ফেব্রুয়ারি: ধোপে টিকল না বিশ্বকাপ জয়ী প্রাক্তন ভারতীয় অধিনায়ক কপিল দেবের বিরুদ্ধে ওঠা স্বার্থের সংঘাত ইস্যুর অভিযোগ। বিশদ

17th  February, 2020

Pages: 12345

একনজরে
বিএনএ, শ্রীরামপুর: রাজ্যের সঙ্গে সংঘাতের পরিস্থিতির উন্নতি হয়েছে। বুধবার শ্রীরামপুরে একটি মেলা ও প্রদর্শনীর উদ্বোধন করতে এসে কারও নাম না করে এমনটাই দাবি করলেন রাজ্যপাল ...

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: মঙ্গলবার সকালে জগাছা থানার মৌড়িগ্রাম শ্মশানধার এলাকা থেকে এক অজ্ঞাতপরিচয় যুবকের দেহ উদ্ধার করেছিল পুলিস। বিভিন্ন সূত্র কাজে লাগিয়ে বুধবারই সেই মৃতদেহের পরিচয় জানা গিয়েছে। পাশাপাশি এই খুনের ঘটনায় চারজনকে মঙ্গলবার রাতেই গ্রেপ্তার করেছে পুলিস।   ...

বেজিং, ১৯ ফেব্রুয়ারি (পিটিআই): চীনে মহামারীর আকার নিয়েছে করোনা ভাইরাস। বুধবার পর্যন্ত মৃতের সংখ্যা দু’হাজার ছাড়িয়ে গেল। একইসঙ্গে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৭৪ হাজার ১৮৫। ...

নয়াদিল্লি, ১৯ ফেব্রুয়ারি (পিটিআই): ঘুষের মামলায় সম্প্রতি ক্লিনচিট পেয়েছেন সিবিআইয়ের প্রাক্তন স্পেশাল ডিরেক্টর রাকেশ আস্থানা। কিন্তু তাঁর মনস্তাত্ত্বিক পরীক্ষা ও লাই ডিটেক্টর টেস্ট না করানোর জন্য বুধবার সিবিআইকে ভর্ৎসনা করল দিল্লির একটি আদালত।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

আত্মবিশ্বাস এত বৃদ্ধি পাবে, কোনও কাজই কঠিন মনে হবে না। সঞ্চয় বেশ ভালো হবে। লটারি ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক সামাজিক ন্যায় দিবস
১৯৪৭- ব্রিটিশ প্রধানমন্ত্রী ক্লিমেন্ট অ্যাটলি ঘোষণা করলেন, ১৯৪৮-এর জুন মাসের মধ্যে ইংরেজরা ভারত ত্যাগ করে চলে যাবে
১৯৫০- স্বাধীনতা সংগ্রামী শরৎচন্দ্র বসুর মৃত্যু
১৯৭১- স্বাধীনতা সংগ্রামী ও ফব নেতা হেমন্ত বসু শহরের রাজপথে প্রকাশ্যে খুন হলেন  





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৭৮ টাকা ৭৩.৩১ টাকা
পাউন্ড ৯০.৮৭ টাকা ৯৫.৭৭ টাকা
ইউরো ৭৫.৫০ টাকা ৭৯.৫৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪২,১১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৯৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৫৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৭,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৭,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ ফাল্গুন ১৪২৬, ২০ ফেব্রুয়ারি ২০২০, বৃহস্পতিবার, (মাঘ কৃষ্ণপক্ষ) দ্বাদশী ২৪/৩৬ অপঃ ৪/০। পূর্বাষাঢ়া ৩/১৫ দিবা ৭/২৮। সূ উ ৬/৯/৩৬, অ ৫/৩১/৩৪, অমৃতযোগ রাত্রি ১/৬ গতে ৩/৩৮। বারবেলা ২/৪১ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৫০ গতে ১/২৫ মধ্যে। 
৭ ফাল্গুন ১৪২৬, ২০ ফেব্রুয়ারি ২০২০, বৃহস্পতিবার, দ্বাদশী ২৭/৩৪/৪৬ সন্ধ্যা ৫/১৪/৪৩। পূর্ব্বাষাঢ়া ৭/২৪/৪১ দিবা ৯/১০/৪১। সূ উ ৬/১২/৪৯, অ ৫/৩০/২৩। অমৃতযোগ রাত্রি ১/০ গতে ৩/২৮ মধ্যে। কালবেলা ২/৪১/০ গতে ৪/৫/৪১ মধ্যে। কালরাত্রি ১১/৫১/৩৬ গতে ১/২৬/৫৪ মধ্যে। 
২৫ জমাদিয়স সানি  

ছবি সংবাদ

এই মুহূর্তে
 পরীক্ষার মরশুমে সিইএসসির বিশেষ হেল্পলাইন নম্বর
পরীক্ষার মরশুমে সুষ্ঠু বিদ্যুৎ সরবরাহে একগুচ্ছ পদক্ষেপ করা হয়েছে। সিইএসসির ...বিশদ

09:10:00 AM

  সার্ভিস কোটা: আজ থেকে আন্দোলনে জুনিয়র ডাক্তাররা
প্রতিবার সার্ভিস ডাক্তার ইস্যুতে শাসক-বিরোধী সব দলেরই চিকিৎসক সংগঠনের পালের ...বিশদ

09:09:02 AM

নির্দিষ্ট অভিযোগ পেলে এবার ইএসআই হাসপাতালে সারপ্রাইজ ভিজিট করবেন সরকারি প্রতিনিধিরা
নির্দিষ্ট অভিযোগ পেলে এবার ইএসআইসির হাসপাতালগুলিতে ‘সারপ্রাইজ ভিজিট’ করবেন কেন্দ্রীয় ...বিশদ

08:50:00 AM

  ধর্ষণে অভিযুক্ত বিজেপি বিধায়ক
উত্তরপ্রদেশের এক স্থানীয় বিজেপি বিধায়কের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ উঠল। অভিযোগকারিণী ...বিশদ

08:40:00 AM

কৃষককে দেড় লক্ষাধিক টাকা জরিমানা বিদ্যুৎ কোম্পানির
একদিনের জন্যে অনুমতি নিয়ে ধারাবাহিকভাবে চলছিল বিদ্যুৎ ব্যবহার। আর এরই ...বিশদ

08:37:21 AM

ইতিহাসে আজকের দিনে 
আন্তর্জাতিক সামাজিক ন্যায় দিবস১৯৪৭- ব্রিটিশ প্রধানমন্ত্রী ক্লিমেন্ট অ্যাটলি ঘোষণা করলেন, ...বিশদ

08:23:45 AM