Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

বোমা বাঁধতে গিয়ে বিস্ফোরণ, বড়ঞায় জখম যুবক উধাও

আচমকা বাড়ির মধ্যে বিস্ফোরণ। আঁতকে উঠলেন পরিবারের লোকজন থেকে প্রতিবেশীরা। পরে ঘটনাস্থলে গিয়ে দেখা গেল মেঝেয় পড়ে রয়েছে কাটা আঙুল, জুতো। বারুদের গন্ধে ম-ম করছে। বি
বিশদ
জিয়াগঞ্জে প্রচার-যুদ্ধে তারকারা সোহম, কৌশানি, মিঠুনকে দেখতে রাস্তায় ঢল            

বৃহস্পতিবার তারকাদের প্রচার যুদ্ধে সরগরম ছিল জিয়াগঞ্জ। তৃণমূলের সোহম, কৌশানি ও সৌরভ দাস এবং বিজেপির তারকা প্রচারক মিঠুন চক্রবর্তীর রোড শোতে মানুষের ঢল নামল শহরের রাস্তায়।
বিশদ

রানিনগরে সিপিএমের মিছিলে বোমাবাজির অভিযোগ

রানিনগরে বাম-কংগ্রেসের জোটের সভায় আসার সময় সিপিএমের মিছিলে বোমাবাজির অভিযোগ উঠল। তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে এই অভিযোগ তুলেছে সিপিএম।
বিশদ

বদলে যাওয়া ‘সুন্দরী’ দীঘাকে ভোট প্রচারে তুলে ধরছে ঘাসফুল শিবির

বদলে যাওয়া দীঘাই এবার লোকসভা নির্বাচনে শাসকদল তৃণমূলের প্রচারের অন্যতম হাতিয়ার। তৃণমূল সরকার ক্ষমতায় আসার পর গত ১৩ বছরে দীঘা সবদিক দিয়ে বদলে গিয়েছে। সৈ
বিশদ

দিদিকে দেখতে মহিষাদলে শিশুকোলে মহিলাদের ভিড়

প্রণবেশ্বর শিবমন্দিরের চাতালে ন’ মাসের ছেলেকে কোলে নিয়ে ঠায় দাঁড়িয়ে মহিলা। কী? না, দিদিকে দেখব। ওই মহিলার সঙ্গে আরও তিন প্রতিবেশী।
বিশদ

আড়াই দশক ধরে হিমঘরে সিউড়ি-প্রান্তিক রেল প্রকল্প

প্রায় আড়াই দশক ধরে ‘হিমঘরে’ রয়েছে সিউড়ি-প্রান্তিক রেললাইন প্রকল্প। তাই এবার সাংসদ হিসেবে তৃণমূল, বিজেপি বা অন্য দল থেকে যিনিই শপথ নিন, এই প্রকল্প যেন বাস্তবের মুখ দেখে।
বিশদ

খনি ধসে কেন পুনর্বাসন দেয়নি কেন্দ্র, প্রশ্নে বিদ্ধ আলুওয়ালিয়া

বছর কুড়ির যুবতী আশা মাহালি রান্না করছিলেন বাড়িতে। বারাবনি থানার চরণপুর গ্রামে সেই রান্নাঘরের চালাটাই হঠাৎ হুড়মুড়িয়ে ভেঙে পড়ে। কোনওরকমে গর্ভবতী আশাকে উদ্ধার করেন বাসিন্দারা। চরণপুরে এইরকম ঘটনা প্রায়ই ঘটছে। বাসিন্দাদের ক্ষোভ, ইসিএলের ওসিপিতে ব্লাস্টিংয়ের জেরে ঘরবাড়ি
বিশদ

বেপরোয়া দু’টি বাইকের সংঘর্ষে মৃত্যু ৩ যুবকের

বুধবার রাতে নদীয়ার কালীগঞ্জের বল্লভপাড়ায় দু’টি বাইকের মুখোমুখি সংঘর্ষে তিন যুবকের মর্মান্তিক মৃত্যু হল। বাইকের গতি এতটাই বেশি ছিল যে এক যুবক ছিটকে একটি টোটোর কাচ ভেঙে ঢুকে যান।
বিশদ

দুর্নীতিগ্রস্ত বিজেপি নেতাদের গ্রেপ্তার করা হচ্ছে না কেন?

কেষ্ট খুব ভালো সংগঠক। বীরভূম জেলাটা হাতের মুঠোয় রাখত। মঙ্গলবার হাসনের পর বুধবার বোলপুর লোকসভার আউশগ্রামের জনসভায় ফের অনুব্রতর পাশে দাঁড়ালেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।
বিশদ

25th  April, 2024
দু’দিনের জেলা সফরে মমতা, আজ দাঁতনে নির্বাচনী জনসভা

আজ, বৃহস্পতিবার দাঁতন ও মহিষাদলে নির্বাচনী সভা করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেইমতো বুধবার তিনি পশ্চিম মেদিনীপুর জেলায় এসে পৌঁছে যান। খড়্গপুরের রূপনারায়ণপুরে একটি বেসরকারি হোটেলে তিনি রাত্রিযাপন করেন
বিশদ

25th  April, 2024
বোলপুরে গুড়-বাতাসা, নকুলদানা বিলি ‌উজ্জ্বীবিত তৃণমূল কংগ্রেসের

‘নির্বাচনের পরেই ছেড়ে দেবে কেষ্টকে’- মঙ্গলবার হাসনের নির্বাচনী সভা থেকে মুখ্যমন্ত্রীর এই কথায় বীরভূমে উজ্জীবিত তৃণমূল। তার প্রতিফলনও দেখা গেল বুধবার। প্রিয় কেষ্টদার ফিরে আসার উন্মাদনায় মাতলেন তৃণমূলের নেতা-কর্মী ও সমর্থকরা।
বিশদ

25th  April, 2024
শত্রুঘ্নর সংসারে ‘ঘাটতি’! মেয়ে সোনাক্ষীর কাছে ১৬ কোটি ৩৬ লক্ষ টাকা ধার সিনহা দম্পতির

মেয়ে সোনাক্ষীর কাছে দেনায় ডুবে একদা বলিউড কাঁপানো তারকা শত্রুঘ্ন সিনহা! অভিনেত্রী স্ত্রী পুনমও একই পথের পথিক। দু’জনেরই বড় আর্থিক ভরসা মেয়ে। 
বিশদ

25th  April, 2024
বহরমপুরে অধীরের মনোনয়নে উচ্ছ্বাস কর্মী-সমর্থকদের

দলীয় কর্মী-সমর্থকদের উচ্ছ্বাসের মধ্যে দিয়ে মিছিল করে মনোনয়ন জমা দিলেন বিদায়ী কংগ্রেস সাংসদ তথা বহরমপুরের কংগ্রেস প্রার্থী অধীর চৌধুরী। বুধবার জেলাশাসক রাজর্ষি মিত্রের হাতে তিনি মনোনয়নপত্র জমা দেন।
বিশদ

25th  April, 2024
মুকুটমণিকে দিল্লি পাঠাতে ময়দানে নবদ্বীপের কৃষকরা

রানাঘাট লোকসভার তৃণমূল প্রার্থী মুকুটমণি অধিকারীর হয়ে ভোট প্রচারে নামলেন মাজদিয়া-পানশিলা পঞ্চায়েতের চাষিরা। তাঁদের বক্তব্য, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কৃষকদের অনেক সুযোগ সুবিধা দিয়েছেন।
বিশদ

25th  April, 2024
অভিষেকের রোড শোয়ে জলঙ্গি ভাসল জনপ্লাবনে

কারও হাতে মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি, কেউ হাতে নিয়ে আছেন লক্ষ্মীর ভাণ্ডারের ফ্লেক্স। অনেকের হাতে ‘ইউ লাভ অভিষেক’ লেখা ফ্লেক্স। প্রখর রোদ উপেক্ষা করে মুর্শিদাবাদ লোকসভার জলঙ্গির জোড়তলা বাজার তখন গমগম করছে।
বিশদ

25th  April, 2024

Pages: 12345

একনজরে
মতুয়া ঠাকুরবাড়ির মন্দিরের তালাভাঙা এবং মারধর সংক্রান্ত মামলায় শান্তনু ঠাকুর ও তাঁর পরিবারকে রক্ষাকবচ দিল হাইকোর্ট। উচ্চ আদালতে নির্দেশ, তাঁদের বিরুদ্ধে আপাতত কোনও কঠোর পদক্ষেপ করতে পারবে না পুলিস। ...

কথা ছিল বাড়ি ফিরে পাকা বাড়ি দেওয়ার। সেই স্বপ্ন নিয়ে আর ফেরা হল না। কফিনবন্দি হয়ে ফিরছে পরিযায়ী কিশোর শ্রমিক। কর্মরত অবস্থায় বহুতল ...

লন্ডনের ভারতীয় দূতাবাসে হামলার ঘটনায় অবশেষে গ্রেপ্তার মূল অভিযুক্ত। ধৃতের নাম ইন্দরপাল সিং গাবা। তিনি ব্রিটেনের হাউন্সলোরের বাসিন্দা। দিল্লি থেকে ...

রক্তক্ষরণ আটকাতে পারবে কি সিপিএম? আটকানো যাবে কি বামের ভোট রামে যাওয়া? —মূলত এই দু’টি প্রশ্নই এখন আলোচনার কেন্দ্রে। ব্রিগেড ভরাতে পারলেও ভোটবাক্স ভরাতে পারবেন কি না, তা নিয়েই এখন চিন্তিত সিপিএমের বঙ্গ রাজনীতির কুশীলবরা। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যা ও কর্মে উন্নতির যুগ অর্থকরি দিকটি কমবেশি শুভ। মানসিক চঞ্চলতা ও অস্থিরতা থাকবে। স্বাস্থ্যের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৮৪- উচ্চাঙ্গ সঙ্গীতশিল্পী, সেতার ও সুরবাহার বাদক ওস্তাদ আয়েত আলী খাঁর জন্ম
১৮৯৭- বাঙালি চলচ্চিত্র পরিচালক নীতীন বসুর জন্ম
১৯২০- ভারতীয় গণিতবিদ শ্রীনিবাস রামানুজনের মৃত্যু
১৯২৪- সাহিত্যিক নারায়ণ সান্যালের জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮১.৫০ টাকা ৮৪.৯৩ টাকা
পাউন্ড ১০১.৪৭ টাকা ১০৫.৯২ টাকা
ইউরো ৮৭.১৪ টাকা ৯১.১৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৭০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,০৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,৪৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮১,৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮১,৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৩ বৈশাখ, ১৪৩১, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪। দ্বিতীয়া ৬/১৩ দিবা ৭/৪৭। অনুরাধা নক্ষত্র ৫৮/৪০ রাত্রি ৩/৪০। সূর্যোদয় ৫/১১/৩০, সূর্যাস্ত ৫/৫৭/২৪। অমৃতযোগ প্রাতঃ ৬/৫৪ মধ্যে পুনঃ ৭/৪৪ গতে ১০/১৮ মধ্যে পুনঃ ১২/৫১ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৪/১৫ গতে অস্তাবধি। রাত্রি ৭/২৮ গতে ৮/৫৭ মধ্যে পুনঃ ২/৫৭ গতে ৩/৪১ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ১০/২৭ গতে ১১/১২ মধ্যে পুনঃ ৩/৪১ গতে উদয়াবধি। বারবেলা ৮/২৪ গতে ১১/৩৪ মধ্যে। কালরাত্রি ৮/৪৫ গতে ১০/১০ মধ্যে। 
১৩ বৈশাখ, ১৪৩১, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪। দ্বিতীয়া দিবা ৬/২৮। অনুরাধা নক্ষত্র রাত্রি ২/২৬। সূর্যোদয় ৫/১২, সূর্যাস্ত ৫/৫৯। অমৃতযোগ দিবা ৬/৪৬ মধ্যে ও ৭/৩৮ গতে ১০/১৫ মধ্যে ও ১২/১৫ গতে ২/৩৫ মধ্যে ও ৪/২০ গতে ৫/৫৯ মধ্যে এবং রাত্রি ৭/৩২ গতে ৯/০ মধ্যে ও ২/৫০ গতে ৩/৩৪ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ১০/২৭ গতে ১১/১১ মধ্যে ও ৩/৩৪ গতে ৫/১১ মধ্যে। বারবেলা ৮/২৪ গতে ১১/৩৫ মধ্যে। কালরাত্রি ৮/৪৭ গতে ১০/১১ মধ্যে। 
১৬ শওয়াল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: কেকেআরকে ৮ উইকেটে হারাল পাঞ্জাব

11:31:28 PM

আইপিএল: ২৩ বলে হাফসেঞ্চুরি শশাঙ্ক সিংয়ের, পাঞ্জাব ২৪৬/২ (১৭.৪ ওভার) টার্গেট ২৬২

11:26:31 PM

আইপিএল: ৪৫ বলে সেঞ্চুরি জনি বেয়ারস্টোর, পাঞ্জাব ২১০/২ (১৬.১ ওভার) টার্গেট ২৬২

11:13:32 PM

আইপিএল: ২৬ রানে আউট রাইলি রুশো, পাঞ্জাব ১৭৯/২ (১৩ ওভার) টার্গেট ২৬২

10:56:50 PM

আইপিএল: ২৪ বলে হাফসেঞ্চুরি জনি বেয়ারস্টোর, পাঞ্জাব ১২০/১ (৯.১ ওভার) টার্গেট ২৬২

10:36:30 PM

আইপিএল: ৫৪ রানে আউট প্রভসিমরন, পাঞ্জাব ১০৭/১ (৭.৫ ওভার) টার্গেট ২৬২

10:29:44 PM