Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

এবার উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে সাইকেলে দিনভর চক্কর কাটবে পুলিস 

বিএনএ, শিলিগুড়ি: এবার উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে সাইকেল পেট্রোলিং শুরু করবে পুলিস। শুক্রবার মেডিক্যাল কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক করার পর একথা জানান পুলিস আধিকারিকরা। তবে বৈঠকে কলেজের ভেতরে থাকা ফাঁড়িতে ফোর্সের সংখ্যা বাড়ানোর ব্যাপারে পুলিস কর্তারা নির্দিষ্ট করে কিছু জানাতে পারেননি।  
বিশদ
মালদহে ব্লক কমিটি গড়তে সাবধানে পা ফেলছে মহিলা তৃণমূল 

বিএনএ, মালদহ: মালদহে তৃণমূল মহিলা কংগ্রেসকে ঢেলে সাজানোর উদ্যোগ নেওয়া হয়েছে। জেলার ১৫টি ব্লকেই সংগঠনের খোলনলচে পাল্টে ফেলা হচ্ছে। একইসঙ্গে জেলা কমিটিতেও ব্যাপক রদবদল করা হবে বলে মালদহ মহিলা তৃণমূলের সভানেত্রী চৈতালি সরকার জানিয়েছেন। 
বিশদ

21st  September, 2019
আলিপুরদুয়ারে এনআরসি আতঙ্ক
হারানো নথি খুঁজে দিতে হেল্প ডেস্ক খুলেছে তৃণমূল 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: ১৯৯৩ সালের ভয়াবহ বন্যায় হারিয়ে গিয়েছে জমির দলিল, ভোটার কার্ড ও স্কুল সার্টিফিকেটসহ গুরুত্বপূর্ণ নথিপত্র। এনআরসি’র গুঁতোয় হারানো সেই নথি জোগাড় করতে এখন নাকাল অবস্থা আলিপুরদুয়ার পুর এলাকাসহ শহরের সংলগ্ন এলাকার বাসিন্দাদের। 
বিশদ

21st  September, 2019
মেটেলিতে হাতির হামলায় ক্ষতিগ্রস্ত ম্যানেজারের বাংলো 

সংবাদদাতা, মালবাজার: মেটেলি ব্লকের লাটাগুড়ি জঙ্গল লাগোয়া বড়দিঘি চা বাগানের ম্যানেজারের ঘর বৃহস্পতিবার রাতে হাতি ভেঙে দেয়। রাতে লাটাগুড়ির জঙ্গল থেকে একটি মাকনা হাতি বের হয়ে বাগানে চলে আসে। 
বিশদ

21st  September, 2019
রাজনৈতিক সংঘর্ষ থামাতে সব দলের জেলা সভাপতিকে নিয়ে হোক শান্তি বৈঠক: রবি 

বিএনএ, কোচবিহার: কোচবিহার জেলায় লাগাতার রাজনৈতিক সংঘর্ষ রুখতে জেলা স্তরের সর্বদলীয় বৈঠকে জেলা সভাপতিদের ডাকা প্রয়োজন বলে মত পোষণ করেছেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ।  
বিশদ

21st  September, 2019
যাদবপুর কাণ্ডে ক্ষোভপ্রকাশ দেবশ্রীর 

সংবাদদাতা, ইসলামপুর: যাদবপুর বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়কে নিগ্রহের ঘটনায় শুক্রবার রাজ্যের পুলিস ও প্রশাসনের বিরুদ্ধে তোপ দাগলেন কেন্দ্রীয় মন্ত্রী বিজেপি’র দেবশ্রী চৌধুরী। দাড়িভিট কাণ্ডের বর্ষপূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে যোগ দিতে এসে একথা বলেন তিনি। 
বিশদ

21st  September, 2019
ডুয়ার্স থেকে শিলিগুড়ি যাওয়ার বিকল্প রাস্তার সমীক্ষা রিপোর্ট হিমঘরে, ক্ষোভ বাড়ছে বাসিন্দাদের 

সংবাদদাতা, মালবাজার: গয়েরকাটা থেকে লাটাগুড়ি হয়ে শিলিগুড়ি যাওয়ার তৃতীয় বিকল্প রাস্তার জন্য বছর খানেক আগে সমীক্ষা হয়ে গিয়েছে। কিন্তু সেই রাস্তার কাজ শুরু করা নিয়ে কোনও মহল সেভাবে আগ্রহ না দেখানোয় ভুক্তভোগী বাসিন্দাদের মধ্যে ব্যাপক ক্ষোভ জমেছে। 
বিশদ

21st  September, 2019
পানিট্যাঙ্কিতে ধৃত ২ বাংলাদেশি 

সংবাদদাতা, নকশালবাড়ি: ভারত থেকে নেপালে যেতে গিয়ে এসএসবি’র হাতে শুক্রবার ধরা পড়ে দুই বাংলাদেশি যুবক। পরে তাদের খড়িবাড়ি থানার পুলিসের হাতে তুলে দেওয়া হয়। এদিন সকালে ভারত-নেপাল সীমান্তের পানিট্যাঙ্কি ইমিগ্রেশন চেকপোস্টে কর্তব্যরত এসএসবি’র ৪১ নম্বর ব্যাটেলিয়নের জওয়ানরা ওই দু’জনকে ধরে। 
বিশদ

21st  September, 2019
চা বাগানের বোনাস বৈঠক কাল, পুজোর বাজার নিয়ে দুশ্চিন্তায় শ্রমিকরা 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: দু’বার বৈঠকের পরেও চা শ্রমিকদের পুজো বোনাসের হার কত হবে তার নিষ্পত্তি এখনও হয়নি। এদিকে ২৬ এবং ২৭ তারিখ পর পর দু’দিন ব্যাঙ্ক ধর্মঘট। ২৮ তারিখ মাসের চতুর্থ শনিবার হওয়ায় ওই দিনও ব্যাঙ্কে কোনও কাজ হবে না। পরের দিন রবিবার থাকায় ওই দিন এমনিতেই ব্যাঙ্ক বন্ধ থাকবে।
বিশদ

21st  September, 2019
দার্জিলিংয়ে শুরু সপ্তাহব্যাপী ট্যুরিজম ফেস্টিভ্যাল 

সংবাদদাতা, দার্জিলিং: শৈলশহর দার্জিলিংয়ে পর্যটকদের স্রোত নেমেছে। আর তাতে বাড়তি মাত্রা এনেছে ট্যুরিজম ফেস্টিভ্যাল। আগামী এক সপ্তাহ ধরে এই উৎসব চলবে। দার্জিলিং চকবাজারের নেপালি লোক সংস্কৃতি স্কুলের সাংস্কৃতিক অনুষ্ঠান দিয়ে শুক্রবার এই উৎসবের সূচনা হয়েছে। 
বিশদ

21st  September, 2019
কোচবিহারের সেতুগুলি পরিদর্শনে পূর্তদপ্তরের ইঞ্জিনিয়াররা 

বিএনএ, কোচবিহার: শুক্রবার কোচবিহারের বিভিন্ন সেতু পরিদর্শন করে দেখল পূর্তদপ্তর (সড়ক)। কোচবিহার হাইওয়ে ডিভিশনের উদ্যোগে এই পরিদর্শন হয়। দপ্তর সূত্রে জানা গিয়েছে, বেশকিছু দিন ধরেই দপ্তরের অধীনে থাকা সেতুগুলি পরিদর্শন করে সেগুলিকে প্রয়োজন অনুসারে মেরামত করা হচ্ছে। 
বিশদ

21st  September, 2019
ফুলহারের জলস্ফীতিতে সূর্যাপুরে প্লাবনের আশঙ্কা 

সংবাদদাতা, পুরাতন মালদহ: শুক্রবার সন্ধ্যায় রতুয়া-১ ব্লকের বিলাইমারি গ্রাম পঞ্চায়েতের সূর্যাপুরে ফুলহার নদীর জলস্ফীতি হয়। এতে অসংরক্ষিত এলাকায় ফের জল ঢুকতে শুরু করেছে। মাস দেড়েক আগে বৃষ্টির কারণে জল বেড়ে যাওয়ায় এলাকায় ভাঙন দেখা দিয়েছিল। 
বিশদ

21st  September, 2019
বদলাতে পারে তেভাগা এক্সপ্রেসের সময়, জেলায় ক্ষোভ 

সংবাদদাতা, বালুরঘাট: বালুরঘাট স্টেশন থেকে ছাড়া তেভাগা এক্সপ্রেস ট্রেনটিকে দিনের বেলার পরিবর্তে রাতে চালাতে চাইছে রেল? এমন আশঙ্কা ছড়িয়েছে দক্ষিণ দিনাজপুরে। সম্প্রতি কাটিহার ডিভিশনকে সকালের বদলে রাতে ওই ট্রেনটির সময়সূচী তৈরি করে পরীক্ষামূলকভাবে তা পর্যবেক্ষণ করার নির্দেশ দিয়েছে উত্তর-পূর্ব সীমান্ত রেল কর্তৃপক্ষ। 
বিশদ

21st  September, 2019
বংশীহারিতে বাসিন্দাদের সমস্যার কথা শুনলেন জেলাশাসক 

সংবাদদাতা, হরিরামপুর: ৭৫ বছর বয়স হয়ে গেল, এখনও বার্ধক্য ভাতা মেলে না। আর কবে পাব? জেলাশাসককে হাতের কাছে পেয়ে ক্ষোভ উগরে দিলেন মতিউর রহমান। বৃহস্পতিবার দক্ষিণ দিনাজপুর জেলার বংশীহারী ব্লকের পাথরঘাটা সুদর্শননগর স্কুলে ‘আপনার দুয়ারে প্রশাসন’ কর্মসূচি পালন করা হয় জেলা প্রশাসনের পক্ষ থেকে। 
বিশদ

20th  September, 2019
ক্রেতাদের পকেট খালি, ভিড় টানতে ছাড়ের টোপ দিচ্ছেন ব্যবসায়ীরা 

সোমেন পাল  হরিরামপুর, সংবাদদাতা: দুর্গাপুজোর আগে আর হাতে গোনা কয়েকদিন মাত্র বাকি রয়েছে। অন্যান্য বছর এই সময় জামাকাপড়ের দোকানগুলিতে ভিড় উপচে পড়ে। কিন্তু এই বছর এখনও অবধি বাজার মন্দা, বলছেন গঙ্গারামপুর, হরিরামপুরের বিভিন্ন দোকানের বিক্রেতারাই।  
বিশদ

20th  September, 2019

Pages: 12345

একনজরে
বিএনএ, বর্ধমান: বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ২৫টি বেডের নতুন ডায়ালিসিস ইউনিটের কাজ শেষ। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত দিয়ে উদ্বোধন করিয়ে শীঘ্রই ওই ইউনিট চালু করতে চাইছে হাসপাতাল কর্তৃপক্ষ।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কারিগরি প্রশিক্ষণকেন্দ্রগুলি টাকা খরচ করেও তার শংসাপত্র জমা দিচ্ছে না। এ নিয়ে কারিগরি শিক্ষা ডিরেক্টরেটের তরফে বারবার চিঠি দেওয়া হয়েছে। কোনও কোনও প্রশিক্ষণকেন্দ্র চিঠি পেয়েও সাড়া দিচ্ছে না বলে অভিযোগ। এবার কড়া চিঠি দিল ভোকেশনাল এডুকেশন ও ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী ২৭ সেপ্টেম্বর বিশ্ব পর্যটন দিবস। এবার তার থিম পর্যটন এবং চাকরি। সেই ভাবনাকে সামনে রেখেই পর্যটন শিল্পে চাকরির পরিসর বাড়াতে উদ্যোগী হয়েছে কেন্দ্রীয় সরকার। কলকাতায় আজ, সোমবার থেকে চাকরির মেলা শুরু করছে পর্যটন মন্ত্রক। ...

শ্রীনগর, ২২ সেপ্টেম্বর (পিটিআই): জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহার করার পর কেটে গিয়েছে টানা ৪৯ দিন। এখনও থমথমে উপত্যকা। স্বাভাবিক হয়নি মানুষের জীবনযাত্রা। এই পরিস্থিতিতে অস্থায়ীভাবে সাপ্তাহিক বাজার বসল শ্রীনগরের রাস্তায়।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সম্পত্তিজনিত মামলা-মোকদ্দমায় জটিলতা বৃদ্ধি। শরীর-স্বাস্থ্য দুর্বল হতে পারে। বিদ্যাশিক্ষায় বাধা-বিঘ্ন। হঠকারী সিদ্ধান্তের জন্য আফশোস বাড়তে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৪৭: বাংলার প্রথম র‌্যাংলার ও সমাজ সংস্কারক আনন্দমোহন বসুর জন্ম
১৯৩২: চট্টগ্রাম আন্দোলনের নেত্রী প্রীতিলতা ওয়াদ্দেদারের মৃত্যু
১৯৩৫: অভিনেতা প্রেম চোপড়ার জন্ম
১৯৪৩: অভিনেত্রী তনুজার জন্ম
১৯৫৭: গায়ক কুমার শানুর জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.১৯ টাকা ৭২.৭০ টাকা
পাউন্ড ৮৬.৪৪ টাকা ৯১.১২ টাকা
ইউরো ৭৬.২৬ টাকা ৮০.৩৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
21st  September, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮, ৩৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬, ৩৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬, ৯১৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬, ১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬, ২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  September, 2019

দিন পঞ্জিকা

৬ আশ্বিন ১৪২৬, ২৩ সেপ্টেম্বর ২০১৯, সোমবার, নবমী ৩২/৫১ রাত্রি ৬/৩৭। আর্দ্রা ১৫/১ দিবা ১১/২৯। সূ উ ৫/২৮/৫৭, অ ৫/২৯/৪১, অমৃতযোগ দিবা ৭/৪ মধ্যে পুনঃ ৮/৪১ গতে ১১/৫ মধ্যে। রাত্রি ৭/৫২ গতে ১১/৫ মধ্যে পুনঃ ২/১৭ গতে ৩/৫ মধ্যে, বারবেলা ৬/৫৯ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ২/৩০ গতে ৪/০ মধ্যে, কালরাত্রি ১০/০ গতে ১১/৩০ মধ্যে। 
৫ আশ্বিন ১৪২৬, ২৩ সেপ্টেম্বর ২০১৯, সোমবার, নবমী ১৯/৪৮/৫৫ দিবা ১/২৪/১৪। আর্দ্রা ৫/৩৮/১৫ দিবা ৭/৪৪/৮, সূ উ ৫/২৮/৫০, অ ৫/৩১/৩০, অমৃতযোগ দিবা ৭/৭ মধ্যে ও ৮/৪১ গতে ১১/১ মধ্যে এবং রাত্রি ৭/৪২ গতে ১০/৫৯ মধ্যে ও ২/১৭ গতে ৩/৬ মধ্যে, বারবেলা ২/৩০/৫০ গতে ৪/১/১০ মধ্যে, কালবেলা ৬/৫৯/১০ গতে ৮/১৯/৩০ মধ্যে, কালরাত্রি ১/০/৩০ গতে ১১/৩০/১০ মধ্যে। 
২৩ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: শরীর-স্বাস্থ্য দুর্বল হতে পারে। বৃষ: কর্মে উন্নতি। মিথুন: কর্মদক্ষতার স্বীকৃতি প্রাপ্তি। কর্কট:  ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৮৪৭: বাংলার প্রথম র‌্যাংলার ও সমাজ সংস্কারক আনন্দমোহন বসুর জন্ম১৯৩২: ...বিশদ

07:03:20 PM

নদীয়ার কলেজে বোমাবাজি, জখম ২
নদীয়ার মাজদিয়া কলেজে বোমাবাজির ঘটনা ঘটল। টিএমসিপি-এবিভিপি একে অন্যের বিরুদ্ধে ...বিশদ

06:28:00 PM

গৃহবধূর অস্বাভাবিক মৃত্যু ঘিরে উত্তেজনা চন্দননগরে
এক গৃহবধূর অস্বাভাবিক মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল হুগলী-চুঁচুড়া পৌরসভার ...বিশদ

06:23:18 PM

ষষ্ঠ বেতন কমিশন অনুযায়ী কেমন হচ্ছে কর্মচারীদের বেতন
ক্যাবিনেটেও অনুমোদিত হয়ে গেল ষষ্ঠ বেতন কমিশন । নতুন এই ...বিশদ

05:49:00 PM

ফায়ার লাইসেন্স ফি কমাল রাজ্য
ফায়ার লাইসেন্স ফি ৯২ শতাংশ কমিয়ে দিল মমতা বন্দ্যোপাধ্যায় সরকার। ...বিশদ

04:54:52 PM