দেশ

দেশের মাটি থেকে সংবিধান বিরোধী 
শক্তিকে খতম করার ডাক তৃণমূলের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পথ দেখিয়েছে বাংলা। এবার সেই পথেই দেশেজুড়ে বিজেপিকে পরাস্ত করার আওয়াজ তুলল তৃণমূল কংগ্রেস। মঙ্গলবার দক্ষিণ কলকাতার প্রাণকেন্দ্র হাজরা মোড়ে সভা করে তৃণমূল। সোমবার সেখানেই সভা করেছিল বিজেপি। কিন্তু তৃণমূলের সভায় সাধারণ মানুষের, বিশেষ করে মহিলাদের উপস্থিতি ছিল উল্লেখযোগ্য। এই সভাতেই বিজেপির বিরুদ্ধে লাগাতার লড়াই-আন্দোলনের ডাক দেন তৃণমূল নেতৃত্ব। তাঁরা উল্লেখ করেন, বিজেপির ২০০ আসন জয়ের দাবিকে ২০২১ সালের বিধানসভা নির্বাচনে চুরমার করে দিয়েছেন বাংলার মানুষ। এবার লড়াই ২০২৪ সালের লোকসভা নির্বাচনে বিজেপিকে পরাস্ত করার।
তৃণমূলের রাজ্য সভাপতি সুব্রত বক্সি বলেন, সংবিধান বিরোধী শক্তিকে খতম করতে হবে। কৃষিমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় বলেন, দেশের সংবিধানকে শেষ করে যারা একদলীয় শাসন কায়েম করতে চাইছে, তাদের বিরুদ্ধেই আমাদের লড়াই।
বিজেপি জমানায় মানুষের দুর্দশা কতটা বেড়েছে, তার বাস্তব চিত্রটা হাজরা মোড়ের সভা থেকে তুলে ধরেন তৃণমূল নেতৃত্ব। একইসঙ্গে তাঁরা উল্লেখ করেন, কেন্দ্রের বিজেপি সরকারের প্রতিহিংসামূলক রাজনীতি এবং বাংলার প্রাপ্য টাকা না দেওয়ার প্রসঙ্গ। অর্থমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য বলেন, বাংলার মানুষ বিজেপিকে গঙ্গা পার করেছে, এবার দেশের মানুষ গেরুয়া শক্তিকে পগার পার করবে। 
বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাসের কথায়, বাংলার মহিলাশক্তি বিজেপিকে শেষ করে দিয়েছে। আর হাজরা মোড়ের সভায় জনসমাগমে বিজেপি হেরেছে ১০ গোলে। পুরমন্ত্রী ফিরহাদ হাকিম জানান, মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নমূলক প্রকল্পগুলিকে আজ অনুসরণ করছে গুজরাতসহ বিজেপিশাসিত রাজ্যগুলি। 
তাই তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষের আহ্বান, মমতা বন্দ্যোপাধ্যায় দেশে এখন একমাত্র গ্রহণযোগ্য মুখ। তাঁকে প্রধানমন্ত্রী করার জন্য আমাদের সকলকে এগিয়ে আসতে হবে। মালা রায়, মদন মিত্র, দেবাশিস কুমার, বৈশ্বানর চট্টোপাধ্যায় প্রমুখ তৃণমূল নেতা বিজেপির এজেন্সিরাজের বিরুদ্ধে সরব হন। - নিজস্ব চিত্র
22Months ago
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

কর্মে উন্নতি ও কর্মসূত্রে বিদেশ গমন হতে পারে। বিলাস দ্রব্যের ব্যবসায় বেশি লাভের সম্ভাবনা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৫ টাকা৮৪.৯৯ টাকা
পাউন্ড১০৭.১৯ টাকা১১০.৯৬ টাকা
ইউরো৮৯.৩৫ টাকা৯২.৭৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা