Bartaman Patrika
বিকিকিনি
 

পুজোর প্রদর্শনী ও সেল 

 বেনারসি টেক্সটোরিয়ামে প্রাক পুজো সেল শুরুহয়েছে। দক্ষিণের তেলিয়া কটন কনট্রাস্ট ডুরে শাড়ি যার দাম ৫৫০ টাকা, সেলে ৩৫০ টাকায় পাবেন। স্কার্ট জরি বর্ডার ভেঙ্কটগিরি ১১০০ টাকা, সেলে ৭৫০ টাকায় পাবেন। মঙ্গলগিরি কটন সেলে ৯৮০-১২৫০ টাকা, কেরালা কটন ৫৬০-৮৩০ টাকা, মার্সেরাইজড কটন সেলে ৮৫০ টাকা। সিল্ক জরি বর্ডার কটন গাদোয়াল, দাম ২২০০ টাকা, সেলে ১৪৫০ টাকায় পাবেন। সাউথের কোষা সিল্ক ৬৫০-৮৫০ টাকা। কোষা সিল্কে গোল্ডেন ও সিলভার জরির মিলমিশে তৈরি শাড়ি ১৮০০ টাকা, সেলে ১১৮০ টাকায় পাবেন। তাঞ্চই জমি জরি বর্ডার সাউথ সিল্ক ১৪০০ টাকা, সেলে ৯৮০ টাকায় পাবেন।
এবারের পুজো স্পেশালে আছে কোষা সিল্কে ডিজিটাল প্রিন্টেড শাড়ি দাম ২৫০০ টাকা, সেলে ১৯৫০ টাকায় পাবেন। লেনেন বেনারসিতে মিনা নকশা ২৫০০-৩৫০০ টাকার মধ্যে নানারকম ডিজাইনে পাবেন। সাউথের ওপারা সিল্ক হাফ অ্যান্ড হাফ জরি তাঞ্চই ও জরি বুটি সেলে ২৪৫০-২৬৫০ টাকায় পাবেন। টেম্পল পাড় কাঞ্জিভরম ৩৫০০ টাকা, সেলে ২৮০০ টাকায় মিলবে। পিওর কাঞ্জিভরম সিল্ক দাম ৮-৯ হাজার টাকা, সেলে ৬৮০০ টাকায় পাবেন। গোল্ডেন সিল্ক টিস্যু কনট্রাস্ট বর্ডার ৫০০০ টাকা, সেলে ৩২০০ টাকায় মিলবে। র-সিল্কে সিকো জরির কাজ করা শাড়ি ২৫০০ টাকা, সেলে ১৮৫০ টাকায় পাবেন।
এছাড়া বেনারসে এদের নিজস্ব ওয়ার্কশপে তৈরি শাড়ি সেলে বেশ কম দামে পাবেন। যেমন কোরা টিস্যু ১১০০-১৫০০ টাকা, কোরা চান্দেরি ৮৫০-১৮০০ টাকা, বেনারসি কোটা ১২০০ টাকা, বেনারসের কোরা সিল্ক ১৮৫০ টাকা থেকে দাম শুরু। কোরা ঢাকাই, চান্দেরি ঢাকাই ১২০০-২২০০ টাকা। যারা পুজোয় একটু দামি শাড়ি কিনতে চান তাঁদের জন্য রয়েছে বেনারসের তসর ৮৫০০ টাকা, কাতান সিল্ক ৮৫০০-৯০০০ টাকা, কাতান টিস্যু ৭৫০০-৮৬০০ টাকা, আরনি সিল্ক ৬৫০০-৭৮০০ টাকা, কাতান মিনাকারি ৭৫০০-৯০০০ টাকা।
এছাড়া হ্যান্ডলুম, বাংলার তাঁত, ঢাকাই ইত্যাদির ভালো কালেকশন আছে। এখন বেনারসি শাড়িতে ১০%-১৫% ডিসকাউন্ট পাবেন। এখন রবিবারও শোরুম খোলা থাকছে। ঠিকানা: শ্যামবাজার সিইএসসি’র উল্টোদিকে, ফোন: ২৫৫৫৬৪২৭।
 সেরেনিটি বাই সৈকত ডিজাইনার স্টোরের দ্বিতীয় বর্ষপূর্তি উপলক্ষে একটি বিশেষ প্রদর্শনী চলছে গড়িয়াহাটের মাড ক্যাফেতে। গতকাল প্রদর্শনীটির উদ্বোধন করেছেন বাচিকশিল্পী ব্রততী বন্দ্যোপাধ্যায়। আজ বেলা সাড়ে বারোটা থেকে রাত ন’টা পর্যন্ত প্রদর্শনী চলবে। ডিজাইনার সৈকত বন্দ্যোপাধ্যায় জানালেন, এটি বর্ষপূর্তি উৎসবের পাশাপাশি
প্রি পূজা এক্সিবিশনও। এখানে থাকছে ছেলেদের জন্য এক্সক্লুসিভ ব্লকপ্রিন্টেড শার্ট, কাঁথাকাজের ধুতি-পাঞ্জাবি, ব্লক প্রিন্টেড ধুতি-পাঞ্জাবি, গামছা ফিউশন শার্ট কুর্তা, মেয়েদের জন্য কটন ব্লকপ্রিন্টেড শাড়ি, তসর প্রিন্ট, গামছা ফিউশন শাড়ি, নানারকম দোপাট্টা ও ফ্যাশনেবল অ্যাকসেসরিজ। ঠিকানা: মাড ক্যাফে, ১৭৪ই, রাসবিহারী অ্যাভিনিউ, কল-২৯, ফোন: ৮৭৭৭৩৭১৪৪০
 দিশারী ফ্যাশন ও লাইফস্টাইল নামে একটি প্রদর্শনী ও সেল শুরু করেছে। আজ প্রদর্শনীর শেষদিন। এখানে পাওয়া যাবে রকমারি ডিজাইন ও স্টাইলের তসর, সিল্ক, কটন ও হ্যান্ডলুম শাড়ি, কুর্তি, ব্লাউজ প্রভৃতি। পাবেন জুয়েলারি, ট্যাপাওয়্যার, হোম ডেকরেরও ভালো কালেকশন। প্রদর্শনীটি খোলা থাকবে সকাল সাড়ে ১১টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত। ঠিকানা: দেশপ্রিয় পার্ক ক্রসিং, উৎসব ভবন, ফোন: ৯৭৪৮৭৫৫১৮৩।
 জলসা কুটিরশিল্পের প্রদর্শনী: গোটা ভারত জুড়ে প্রচুর মানুষ তাঁদের ঘরে বসে নানান কিছু বানিয়ে চলেছেন প্রতিনিয়ত এবং তা করছেন মূলত ব্যবসায়িক উদ্দেশ্যে। যাকে বলে কুটিরশিল্প। দেশের বিভিন্ন প্রান্ত থেকে এই সব কুটিরশিল্পজাত দ্রব্যসামগ্রীর সম্ভার একই ছাদের নীচে এনে এক প্রদর্শনীর আয়োজন করেছেন দুই নারী—দেবী ভৌমিক ও জয়িতা কামদার। এই প্রদর্শনীতে যেমন রয়েছে বাংলার তাঁতে বোনা শাড়ি, তেমনি লখনউ চিকনের কাজ করা মেয়েদের পোশাক, জাঙ্ক জুয়েলারি, পোটলি বা মেয়দের ব্যাগ, অ্যাপ্লিকের কাজ করা শাড়ি ও পোশাক, ব্লাউজ, ঘর সাজানোর নানা দ্রব্য ইত্যাদি। গতকাল অর্থাৎ ৯ আগস্ট প্রদর্শনীটি হয়ে গেল ‘এনকোড’-এ।
 নান্দনিক বুটিকও পুজোর সম্ভার সাজিয়ে প্রস্তুত। বাংলার তাঁত ও বাংলাদেশি তাঁতে একেবারে অন্যরকম অ্যাপ্লিক নান্দনিকের এবারের পুজো স্পেশাল। তাঁত ও হ্যান্ডলুমে এমব্রয়ডারি, সিল্ক, তসর ও চান্দেরিতে নানারকম মিক্স অ্যান্ড ম্যাচ এবারের নতুন সম্ভারে স্থান পেয়েছে। পুজোয় উপহার দেওয়ার জন্য পাবেন এমব্রয়ডারি করা পার্স, বটুয়া, ব্লাউজ পিস ইত্যাদি। ঠিকানা: ৫/১, নর্থ রোড, যাদবপুর, কল-৩২, ফোন: ৯৩৩১০৮৫৪০৪ 
10th  August, 2019
নানা রঙের নবনীতা 

‘নানা রঙের নবনীতা’ যখন হাতে পেলাম তখন লেখিকা পাড়ি দিয়েছেন অনন্ত আকাশে। হয়তো সেখানে রঙের খেলায় মেতে আছেন মনের খুশিতে। মানুষটাই যে ছিলেন এমন রঙিন, প্রাণপ্রাচুর্যে ভরপুর। বিদুষী লেখিকার লেখনীতে ছিল মননের দীপ্তি, কৌতুকের রামধনু আর প্রাঞ্জল ভাষায় ছিল মুখর ঝরনা।  
বিশদ

জমে উঠেছে নালে ঝোলে খাদ্য উৎসব 

ভোজনরসিকদের জন্য ভালো খবর। দমদমে চলছে নালে ঝোলে খাদ্য উৎসব। গত ১৭ জানুয়ারি উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অভিনেত্রী বিদ্যা বালন, মন্ত্রী ব্রাত্য বসু ও জ্যোতিপ্রিয় মল্লিক, সংসদ সদস্য সৌগত রায়, বিধায়ক পার্থ ভৌমিক, দক্ষিণ দমদম পৌরসভার চেয়ারম্যান পাচু রায় প্রমুখ।
বিশদ

মুখরোচক ৭০ 

১৯৫০-এ পথ চলা শুরু। সত্তরে বিশ্বের দরবারে পা রেখেছে মুখরোচক। সাফল্যের চাবিকাঠি কী? অন্বেষণে সোমা লাহিড়ী। 
বিশদ

ব্লেন্ডারস প্রাইড ফ্যাশন ট্যুর ২০২০
অনামিকার অসাধারণ কালেকশন 

২২ জানুয়ারি রয়্যাল ক্যালকাটা গলফ ক্লাবে হয়ে গেল ব্লেন্ডারস প্রাইড ফ্যাশন ট্যুর ২০২০। এই ট্যুরে ফ্যাশন ডিজাইনার অনামিকা খান্নার চোখ ধাঁধানো কালেকশন নজর কাড়ল। ফ্যাশন শো শুরুর আগে অনামিকা খান্নার মুখোমুখি চৈতালি দত্ত। 
বিশদ

প্রদর্শনী সংবাদ 

দিশারী ফ্যাশন অ্যান্ড লাইফস্টাইল নামে একটি প্রদর্শনী ও সেলের আয়োজন করেছে। আজ শেষদিন। এখানে তসর, সিল্ক, কটন ও হ্যান্ডলুম, কুর্তি, লখনউ চিকন কুর্তি, প্যালাজো, হোমডেকর, ট্যাপারওয়্যায়ার ও জুয়েলারির অফুরন্ত সম্ভার রয়েছে।  
বিশদ

18th  January, 2020
পাটুলি উৎসব 

১০১ নং ওয়ার্ডের পৌরপ্রতিনিধি বাপ্পাদিত্য দাশগুপ্তর পৌরহিত্যে ২৬ থেকে ২৯ শে ডিসেম্বর পাটুলি উপনগরী উদ্যানে অনুষ্ঠিত হল পাটুলি উৎসব। উপস্থিত ছিলেন মন্ত্রী ড. পার্থ চট্টোপাধ্যায়, অরূপ বিশ্বাস, ইন্দ্রনীল সেন, সাংসদ সুভাশিস চক্রবর্তী, মেয়র পারিষদ দেবাশিস কুমার প্রমুখ। 
বিশদ

18th  January, 2020
অ্যাবিড ইন্টেরিয়র্স ২০২০  

প্রতিবারের মতো এবারও অ্যাবিড (এবিআইডি) একটি জমজমাট প্রদর্শনীর আয়োজন করেছে। গত ১৭ জানুয়ারি সায়েন্স সিটিতে পূর্ব ভারতের অন্যতম বড় এই প্রদর্শনীটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন রাজ্যপাল জগদীপ ধনকড়। 
বিশদ

18th  January, 2020
বিয়িং স্ট্রং ফিটনেস স্টুডিও 

বিয়িং স্ট্রং ফিটনেস স্টুডিও সাদার্ন অ্যাভেনিউতে একটি সেন্টার খলেছে। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অভিনেতা সোহম, সংস্থার দুই প্রধান নাহিদা খানুম ও স্বস্তিকা শর্মা প্রমুখ। এখানে প্রশিক্ষণ দেবেন কে-১১ এবং এ সি ই সার্টিফায়েড প্রশিক্ষক। 
বিশদ

18th  January, 2020
শ্রীরামপুরে নতুন টাউনশিপ 

প্রধানমন্ত্রী আবাস যোজনার অধীন একটি অত্যাধুনিক টাউনশিপ তৈরি করবে অ্যালকভ রিয়ালিটি। প্রকল্পের নাম দেওয়া হয়েছে ‘নিউ কলকাতা-সঙ্গম’। শ্রীরামপুরে গঙ্গার পাশে ১৯ একর জায়গার ওপর আবাসন প্রকল্পটি গড়ে উঠবে। টাউনশিপটিতে প্রয়াগ, সঙ্গম ও ত্রিবেনী নামে তিনটি ফেজ থাকবে।  
বিশদ

18th  January, 2020
সম্মানিত শালিনী ভগত 

কলকাতার বিশিষ্ট কসমেটোলজিস্ট এবং উদ্যোগপতি দোলা শালিনী ভগত সম্প্রতি আন্তর্জাতিক স্বীকৃতি লাভ করেছেন। ‘গ্লোবাল বিজনেস অপারচুনিটি ইন ব্যাংকক’ সামিটে তাঁর হাতে ‘ইন্টারন্যশনাল অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড ফর বিউটি অ্যান্ড স্যালোন’ সম্মান তুলে দেওয়া হয়।  
বিশদ

18th  January, 2020
মহারাষ্ট্র পর্যটনের রোড শো 

সম্প্রতি মহারাষ্ট্র পর্যটন দপ্তর দেশব্যাপী প্রচারের জন্য বিশেষ রোড শোয়ের কমসূচি নিয়েছে। সেই কর্মসূচির প্রথম রোড শো হয় কলকাতায় গত ৩০ নভেম্বর। রোড শো-এর উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মহারাষ্ট্র পর্যটন দপ্তরের ডিরেক্টর দিলীপ গাওয়াড়ে, ডেপুটি ডিরেক্টর শ্রীমন্ত হারকর প্রমুখ।  
বিশদ

18th  January, 2020
বিয়ের শপিংয়ে আদি ঢাকেশ্বরী 

বিয়ের কেনাকাটার জন্য আদি ঢাকেশ্বরী কলেজ স্ট্রিট আপনার সেরা ঠিকানা হতে পারে। এদের বিয়ের কালেকশন অসাধারণ। একেবারে ট্রেন্ডি ডিজাইন ও রঙে অনেক রকমের শাড়ি পেয়ে যাবেন। বেনারসি, কাঞ্জিভরম, পৈথানি, কাঁথা স্টিচ, বালুচরি, ইক্কত, ওপারা কাতান, পিওর গাদোয়াল, ঢাকাই, বাংলার তাঁত প্রভৃতির চোখ ধাঁধানো সম্ভার রয়েছে।  
বিশদ

18th  January, 2020
তানিষ্কের নতুন স্টোর  

তানিষ্ক কলকাতায় আরও একটি নতুন স্টোর খুলল। এটি সংস্থার ১২তম স্টোর। গত ১৪ জানুয়ারি নিউটাউন রাজারহাটে স্টোরটি উদ্বোধন করেন টাইটান কোম্পানি লিমিটেডের জুয়েলারি ডিভিশনের রিটেল ও মার্কেটিংয়ের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট সন্দীপ কুলহাল্লি। 
বিশদ

18th  January, 2020
পুস্তক সমাচার  

রাজনৈতিক পটভূমিতে লেখা প্রেমের উপন্যাস এ বাংলায় নেহাত কম নেই। দেবল দেববর্মার ‘দিন ফুরিয়ে রাত্রি’-ও সেই একই গোত্রের উপন্যাস। কলেবরে বৃহৎ। প্রায় তিনশো পাতার এই বইয়ে প্রথম স্বাধীনতা দিবস থেকে শুরু করে চীনের ভারত আক্রমণ পর্যন্ত অর্থাৎ প্রায় দু’ দশক সময়কে ধরা হয়েছে অত্যন্ত কুশলী কলমে। 
বিশদ

11th  January, 2020
একনজরে
সংবাদদাতা, পুরাতন মালদহ: দক্ষিণবঙ্গ থেকে ভোজ্য তেল নিয়ে এসে কালিয়াচকের ডাঙা এলাকায় একটি গোডাইনে মজুত করেছিল পাচারকারীরা। কিন্তু শেষরক্ষা হয়নি। তার কিছুক্ষণের মধ্যেই সেই তেল পাচারকারী লরির চালক ও খালাসিকে গ্রেপ্তার করে পুলিস।  ...

মুম্বই, ২৪ জানুয়ারি (পিটিআই): বিধানসভা নির্বাচনের সময় মহারাষ্ট্রের অবিজেপি নেতাদের ফোন ট্যাপ করা হয়েছিল। সরকারি পরিকাঠামোর অপব্যবহার করে এই কাজ করেছিল তৎকালীন বিজেপি সরকার। বৃহস্পতিবার এমনই অভিযোগ করেছেন মহারাষ্ট্রের বর্তমান স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ। এই কাণ্ডে তদন্তের নির্দেশও দেওয়া হয়েছে ইতিমধ্যে।  ...

অকল্যান্ড, ২৪ জানুয়ারি: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পিছিয়ে পড়ে একদিনের সিরিজ জেতার পর ভারতের আত্মবিশ্বাস যে অনেকটাই বেড়েছে তার প্রমাণ মিলল শুক্রবার। নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজের প্রথম ...

সংবাদদাতা, কান্দি: বৃহস্পতিবার রাতে খবর পেয়ে বড়ঞা থানার শ্রীরামপুর গ্রাম থেকে আগ্নেয়াস্ত্র সহ এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিস। ধৃতের নাম সাদ্দাম শেখ। ওই গ্রামেই তার বাড়ি।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসাসূত্রে উপার্জন বৃদ্ধি। বিদ্যায় মানসিক চঞ্চলতা বাধার কারণ হতে পারে। গুরুজনদের শরীর-স্বাস্থ্য নিয়ে সচেতন থাকা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

জাতীয় ভোটদাতা দিবস
১৮৫০: অভিনেতা অর্ধেন্দু শেখর মুস্তাফির জন্ম
১৮৫৬: সমাজসেবক ও লেখক অশ্বিনীকুমার দত্তের জন্ম
১৮৭৪: ইংরেজ লেখক সামারসেট মমের জন্ম  





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫১ টাকা ৭২.২১ টাকা
পাউন্ড ৯১.৯৮ টাকা ৯৫.৩২ টাকা
ইউরো ৭৭.৩৮ টাকা ৮০.৩৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৭১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৬২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,২০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১০ মাঘ ১৪২৬, ২৫ জানুয়ারি ২০২০, শনিবার, প্রতিপদ ৫৫/২৪ রাত্রি ৪/৩২। শ্রবণা ৫৫/৩৩ রাত্রি ৪/৩৬। সূ উ ৬/২২/৭, অ ৫/১৫/৩১, অমৃতযোগ দিবা ১০/০ গতে ১২/৫৩ মধ্যে। রাত্রি ৭/৫২ গতে ১০/৩০ মধ্যে পুনঃ ১২/১৪ গতে ২/০ মধ্যে পুনঃ ২/৫২ গতে ৪/৩৭ মধ্যে। বারবেলা ৭/৪৩ মধ্যে পুনঃ ১/১০ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/৫৪ গতে অস্তাবধি। কালরাত্রি ৬/৫৪ মধ্যে পুনঃ ৪/৪৪ গতে উদয়াবধি। 
১০ মাঘ ১৪২৬, ২৫ জানুয়ারি ২০২০, শনিবার, প্রতিপদ ৫২/৪৫/৪২ রাত্রি ৩/৩১/৩১। শ্রবণা ৫৪/৮/১ শেষরাত্রি ৪/৪/২৬। সূ উ ৬/২৫/১৪, অ ৫/১৪/৮, অমৃতযোগ দিবা ৯/৫৮ গতে ১২/৫৭ মধ্যে ও রাত্রি ৭/৫৮ গতে ১০/৩৩ মধ্যে ও ১২/১৬ গতে ১/৫৮ মধ্যে ও ২/৫০ গতে ৪/৩৩ মধ্যে। কালবেলা ৭/৪৬/২১ মধ্যে ও ৩/৫৪/২ গতে ৫/১৪/৮ মধ্যে, কালরাত্রি ৬/৫৪/১ মধ্যে ও ৪/৪৬/২০ গতে ৬/২৪/৫৫ মধ্যে। 
২৯ জমাদিয়ল আউয়ল  

ছবি সংবাদ

এই মুহূর্তে
তুরষ্কে ভূমিকম্প, মাত্রা ৬.৮

 

প্রবল ভূমিকম্পে কেঁপে উঠল পূর্ব তুরষ্ক। রিখটার স্কেলে কম্পনের মাত্রা ...বিশদ

10:43:00 AM

২৬ জানুয়ারি বন্ধ থাকবে দিল্লি মেট্রোর সমস্ত পার্কিং লট
 

২৬ জানুয়ারি, সাধারণতন্ত্র দিবসের দিন বন্ধ থাকবে দিল্লি মেট্রোর সমস্ত ...বিশদ

10:40:48 AM

জম্মু ও কাশ্মীরের অবন্তিপোরায় সেনা-জঙ্গি গুলির লড়াই 

10:37:58 AM

বিহারের হাজিপুরে পুলিসের গুলিতে হত কুখ্যাত দুষ্কৃতী বাইজু মাহাতো 

10:37:00 AM

ঘন কুয়াশার জেরে দৃশ্যমানতা কম, উঃ ভারতে দেরিতে চলছে ২১টি দুরপাল্লার ট্রেন 

10:29:00 AM

করোনা সংক্রমণে চিনে মৃতের সংখ্যা বেড়ে ৪১ 

10:28:00 AM