Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

মাধ্যমিকে কোচবিহারজুড়ে সাফল্য, বাড়ল পাশের হার

নিজস্ব প্রতিনিধি, কোচবিহার: এবারের মাধ্যমিক পরীক্ষায় রাজ্যের মেধাতালিকায় কোচবিহার থেকে প্রথম ও সপ্তম স্থান অধিকার করেছে যথাক্রমে চন্দ্রচূড় সেন (৬৯৩) ও আসিফ কামাল (৬৮৭)। কোচবিহারের অন্যান্য অনেক স্কুলেও ফলাফল ভালো হয়েছে। কোচবিহারের জেনকিন্স স্কুলের ছাত্র আয়ুষ্মান চাকি ৬৮৩ নম্বর পেয়ে জেলায় তৃতীয় ও স্কুলে প্রথম স্থান অধিকার করেছে। জেনকিন্স স্কুল থেকে ১১৪ জন পরীক্ষার্থী মাধ্যমিক পরীক্ষা দিয়েছিল। তারা সকলেই পাশ করেছে। শহরের নিউটাউন গার্লস হাইস্কুলের চন্দ্রাবলী ভট্টাচার্য ৬৭৬ নম্বর পেয়েছে। মণীন্দ্রনাথ হাইস্কুলের শৌভিক ঘোষ ৬৭৫ নম্বর পেয়েছে। সুনীতি অ্যাকাডেমির সপ্তপর্ণা দাস ৬৭১ নম্বর পেয়েছে। শহরের মহারানি ইন্দিরাদেবী বালিকা বিদ্যালয়ের সৃজনা সরকার ৬৪৯ পেয়েছে। বিবেকানন্দ বিদ্যাপীঠের অনীক রায় ৬৪২, মহারাজা নৃপেন্দ্রনারায়ণ হাইস্কুলের অর্পণ আইচ ৬৩৭ নম্বর পেয়েছে। দিনহাটার গোপালনগর এমএমএস হাইস্কুলের প্রীয়ম মোদক ৬৮২, সুদীপ্ত সাহা ও দীপায়ন সাহা ৬৮০ নম্বর পেয়েছে। পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদের কোচবিহারের আহ্বায়ক সঞ্জয়কুমার সরকার বলেন, এবার জেলা থেকে রাজ্য মেধাতালিকায় প্রথম ও সপ্তম স্থান অধিকার করায় আমরা খুবই খুশি। পাশের হার বেড়েছে। জেলাতেও ভালো ফল হয়েছে।

03rd  May, 2024
সোনা পাচারের মামলায় ধৃত স্বর্ণ ব্যবসায়ী

সোনা পাচারের মামলায় জড়িত সন্দেহে দিনহাটার এক স্বর্ণ ব্যবসায়ী গ্রেপ্তার হয়েছে। ধৃতের নাম সুমন কর্মকার। বুধবার রাতে সন্দেহভাজন ওই ব্যবসায়ীকে গ্রেপ্তার করে কেন্দ্রীয় রাজস্ব গোয়েন্দা বিভাগ (ডিআরআই)।
বিশদ

17th  May, 2024
দুর্ঘটনায় বাইক চালকের মৃত্যু

বৃহস্পতিবার সকালে মাদারিহাটের অশ্বিনীনগর এলাকায় ট্রাক্টরের সঙ্গে সংঘর্ষে মৃত্যু হল এক বাইক চালকের। পুলিস জানিয়েছে, মৃতের নাম মোস্তাফা আলি (২৮)। দুর্ঘটনাটি ঘটেছে ৪৮ নম্বর এশিয়ান হাইওয়েতে।
বিশদ

17th  May, 2024
ঝড়ে ক্ষতিপূরণ পাননি তৃণমূল কর্মীরা, প্রতিবাদে পথ অবরোধ

তৃণমূল কর্মী হওয়ায় গত মার্চ মাসের বিধ্বংসী ঝড়ের ক্ষতিপূরণ পেতে সাহায্য করেননি বিজেপির পঞ্চায়েত সদস্য। এমনই অভিযোগে বৃহস্পতিবার জলপাইগুড়ি জেলা স্কুলের পাশে বাঁধের রাস্তা অবরোধ করলেন দক্ষিণ সুকান্তনগর কলোনির কিছু বাসিন্দা
বিশদ

17th  May, 2024
আত্মহত্যায় প্ররোচনা, আটক কিশোরী

কিশোরকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগে কিশোরীকে আটক করল বালুরঘাট থানার পুলিস। পুলিস সূত্রে খবর, গত ১৭ এপ্রিল বালুরঘাট শহর লাগোয়া এলাকার এক কিশোরের কীটনাশক খেয়ে মৃত্যু হয়।
বিশদ

17th  May, 2024
শোকজ সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটরকে

কোচবিহার পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারকে শোকজ ও শেষে সাসপেন্ড করার পর এবার বিশ্ববিদ্যালয়ের সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটরকে শোকজ করলেন উপাচার্য। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নিখিল চন্দ্র রায় সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটর অভিজিৎ দত্তকে শোকজ করেছেন
বিশদ

17th  May, 2024
রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের মুকুটে নতুন পালক

রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের মুকুটে নতুন পালক। আন্তর্জাতিক সায়েন্স জার্নাল টেইলর অ্যান্ড ফ্রান্সিসের মলিকিউলার ফিজিক্সের নথিভুক্ত রিভিউয়ার হিসেবে জায়গা করে নিলেন ড. শকুন্তলা গুপ্ত।
বিশদ

17th  May, 2024
হরিশ্চন্দ্রপুরে বিএলও’র নামে অভিযোগ জানিয়ে বিডিও’র দ্বারস্থ ‘মৃতরা’

তালিকায় নাম না থাকায় ভোট দিতে পারেননি একই বুথের ১৪ জন। দায়িত্বে থাকা বিএলও রাজনৈতিক প্রতিহিংসা ও উদ্দেশ্যপ্রণোদিতভাবে ভোটার তালিকা থেকে তাঁদের নাম বাদ দিয়েছেন। এই অভিযোগে বৃহস্পতিবার ব্লক প্রশাসনের দ্বারস্থ হলেন হরিশ্চন্দ্রপুরের সাদলিচকের খাড়া তিমিরপুরার ওই ‘মৃত’ ভোটাররা।
বিশদ

17th  May, 2024
বাড়িতে একা থাকা বয়স্ক নাগরিকদের জন্য ‘সম্মান’ প্রকল্প

কোচবিহার শহরে বাড়িতে একা থাকা বয়স্ক নাগরিকদের জন্য অভিনব উদ্যোগ নিল কোচবিহার জেলা পুলিস। শহরের ওই বয়স্ক নাগরিকদের জন্য ‘সম্মান’ নামে বিশেষ প্রকল্প চালু করা হল।
বিশদ

17th  May, 2024
বিরিয়ানির দোকানে ভয়াবহ আগুন, আতঙ্ক হায়দরপাড়ায়

বিরিয়ানির দোকানে আগুন। পরপর গ্যাস সিলিন্ডারের বিস্ফোরণ। বুধবার গভীর রাতে ঘটনাটি ঘটেছে শিলিগুড়ি শহরের হায়দরপাড়া বাজারে। এনিয়ে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। অগ্নিকাণ্ডের মোকাবিলায় রাত জাগেন স্থানীয় বাসিন্দা ও ব্যবসায়ীরা।
বিশদ

17th  May, 2024
শিবমন্দিরে এসডিও অফিস সরার খবরে খুশির হাওয়া

ক্রমেই গুরুত্ব বাড়ছে মাটিগাড়া ব্লকের শিবমন্দিরের। আগে থেকেই শিবমন্দিরে রয়েছে মধ্যশিক্ষা পর্ষদের অফিস, উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের অফিস, উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়। মাটিগাড়া ব্লকেই আছে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ।
বিশদ

17th  May, 2024
মালদহে নাবালিকাকে ধর্ষণ করে খুনের দায়ে যাবজ্জীবন

প্রায় ১০ বছর আগে এক নাবালিকাকে ধর্ষণ করে খুনের দায়ে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দিল মালদহের এক পকসো আদালত। পাশাপাশি অপরাধীকে এক লক্ষ টাকা জরিমানা ও অনাদায়ে আরও এক বছর কারাদণ্ডের নির্দেশ দিয়েছেন পকসো আদালতের বিচারক তথা অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক রাজীব সাহা।
বিশদ

17th  May, 2024
জখম দুই

ভুটভুটি ও বাইকের মুখোমুখি সংঘর্ষে গুরুতর আহত দু’জন। ঘটনাটি ঘটেছে করণদিঘি থানার আলতাপুর ২ নং গ্ৰাম পঞ্চায়েতের ধুমটোলা পেট্রল পাম্পের সামনে ৩৪ নং জাতীয় সড়কের উপর। আহতদের নাম পণ্ডিত উপাধ্যায় (৩০) ও রঞ্জিত মাহাতো (২৫)
বিশদ

17th  May, 2024
অস্বাভাবিক মৃত্যু

মালদহের গাজোলে এক যুবকের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার ওই যুবকের মৃতদেহ ময়নাতদন্তের জন্য মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। পুলিস জানিয়েছে, মৃত ওই যুবকের নাম অমিত মণ্ডল (২২)।
বিশদ

17th  May, 2024
বন্ধ প্রাইমারি স্কুলগুলিতে বসছে দুষ্কৃতীদের আখড়া, পুলিসকে চিঠি কর্তৃপক্ষের

বন্ধ প্রাইমারি স্কুলগুলি দুষ্কৃতীদের ডেরায় পরিণত হয়েছে। সমাজবিরোধীদের হাত থেকে শিলিগুড়ি শিক্ষা জেলার ৩৯৬টি প্রাইমারি স্কুল রক্ষা করতে পুলিস কমিশনারেটের দ্বারস্থ হল স্কুল কর্তৃপক্ষ।
বিশদ

17th  May, 2024

Pages: 12345

একনজরে
কয়েকদিন ধরে নিখোঁজ ছিলেন মঙ্গোলিয়ার দুই পর্বতারোহী। গত রবিবার শেষ তাঁদের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়েছিল। তখন তাঁরা এভারেস্টের চূড়া থেকে মাত্র ৩ হাজার ৩০০ ...

ডেভেলপমেন্ট লিগ ফাইনালের আগে পারদ চড়ছে মুম্বইয়ে। আজ খেতাবি লড়াইয়ে লাল-হলুদ ব্রিগেডের প্রতিপক্ষ পাঞ্জাব এফসি। বিনো জর্জের দলকে চ্যালেঞ্জ ছুড়তে তৈরি শঙ্করলাল চক্রবর্তীর পাঞ্জাব। অন্যদিকে ...

মঙ্গলকোটের কাশেমনগরে নামী কোম্পানির লেবেল সাঁটা বোতলে ভরে নকল মোবিল বিক্রি হচ্ছিল। এমনকী, নামী কোম্পানির লেবেল সাঁটা বাইকের নকল যন্ত্রাংশও বিক্রি হতো। ...

গঙ্গার নীচ দিয়ে কীভাবে চলছে মেট্রো? বালিগঞ্জের বিড়লা ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড টেকনলোজিক্যাল মিউজিয়ামে (বিআইটিএম) গেলে তা দেখা যাবে। শনিবার বিশ্ব সংরক্ষণশালা দিবস। এই বিশেষ দিন উপলক্ষ্যে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ঘরে বা পথেঘাটে পড়ে গিয়ে শরীরে বড় আঘাত পেতে পারেন। আমদানি রপ্তানির ব্যবসা ভালো হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক জাদুঘর দিবস
১০৪৮: কবি ও দার্শনিক ওমর খৈয়ামের জন্ম
১৭৯৮: লর্ড ওয়েলেসলি গভর্নর জেনারেল হয়ে কলকাতায় আসেন
১৮০৪: ফ্রান্সের সংসদ সিনেটে এক আইন পাশের মধ্য দিয়ে নেপোলিয়ান বেনাপার্ট সেদেশের সম্রাট হিসাবে আত্মপ্রকাশ করেন
১৮৬০: আব্রাহাম লিংকন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচিত হন
১৮৭২: ইংরেজ শিক্ষাবিদ,দার্শনিক ও লেখক বারট্রান্ড রাসেলের জন্ম
১৮৮৬: লেখক অক্ষয়কুমার দত্তের মৃত্যু
১৯১২: প্রথম ভারতীয় চলচ্চিত্র দাদাসাহেব নির্মিত শ্রী পুন্ডলিক মুক্তি পেল তৎকালিন বম্বেতে
১৯৩৩: ভারতের একাদশ প্রধানমন্ত্রী এইচ ডি দেবেগৌড়ার জন্ম
১৯৩৪: চারণ কবি মুকুন্দ দাসের মৃত্যু
১৯৪৩: বিশিষ্ট বাঙালি চিকিৎসক ও শিক্ষাবিদ নীলরতন সরকারের মৃত্যু
১৯৭৪: রাজস্থানের পোখরানের ভূগর্ভে সফলভাবে পরমাণু বিস্ফোরণ (‘স্মাইলিং বুদ্ধ’) ঘটিয়ে ভারত হল পরমাণু শক্তিধর দেশ 
১৯৯৯: বাংলা ছড়ার গানের জনপ্রিয় গায়িকা জপমালা ঘোষের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৮ টাকা ৮৪.৪২ টাকা
পাউন্ড ১০৪.০৩ টাকা ১০৭.৫০ টাকা
ইউরো ৮৯.১৭ টাকা ৯২.৩২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৩,৮৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৪,২০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭০,৫৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৬,৭৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৬,৮৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, শনিবার, ১৮ মে, ২০২৪। দশমী ১৬/০ দিবা ১১/২৩। উত্তরফল্গুনী নক্ষত্র ৪৮/৩১ রাত্রি ১২/২৩। সূর্যোদয় ৪/৫৯/৬, সূর্যাস্ত ৬/৭/৪। অমৃতযোগ দিবা ৩/২৯ গতে অস্তাবধি। রাত্রি ৬/৫১ গতে ৭/৩৪ মধ্যে পুনঃ ১১/১১ গতে ১/২১ মধ্যে পুনঃ ২/৪৯ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ দিবা ৫/৫১ মধ্যে পুনঃ ৯/২২ গতে ১১/৫৯ মধ্যে। বারবেলা ৬/৩৮ মধ্যে পুনঃ ১/১২ গতে ২/৫০ মধ্যে পুনঃ ৪/২৯ গতে অস্তাবধি। কালরাত্রি ৭/২৯ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে উদয়াবধি। 
৪ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, শনিবার, ১৮ মে, ২০২৪। দশমী দিবা ১১/২৩। উত্তরফল্গুনী নক্ষত্র রাত্রি ১২/৩১। সূর্যোাদয় ৪/৫৯, সূর্যাস্ত ৬/৯। অমৃতযোগ দিবা ৩/৩৬ গতে ৬/৯ মধ্যে এবং রাত্রি ৭/০ গতে ৭/৪২ মধ্যে ও ১১/১৬ গতে ১/২২ মধ্যে ও ২/৪৮ গতে ৪/৫৮ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৫/৪৮ মধ্যে ও ৯/২২ গতে ১২/৪ মধ্যে। কালবেলা ৬/৩৮ মধ্যে ও ১/১৩ গতে ২/৫১ মধ্যে ও ৪/৩০ গতে ৬/৯। কালরাত্রি ৭/৩০ মধ্যে ও ৩/৩৮ গতে ৪/৫৮ মধ্যে। 
৯ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
ধনীদের তালিকায় উপরে উঠে এলেন সস্ত্রীক সুনাক
বিত্তবানদের তালিকায় বেশখানিকটা উপরে উঠে এলেন সুনাক দম্পতি। ব্রিটেনের প্রধানমন্ত্রী ...বিশদ

12:38:48 PM

অন্ধ্রপ্রদেশের অনন্তপুরে পথ দুর্ঘটনায় মৃত্যু হল ৪ জনের, গুরুতর জখম ২

12:27:50 PM

স্বাতী মালিওয়াল হেনস্তা কাণ্ড: মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের বাড়িতে গেল দিল্লি পুলিসের একটি দল

12:25:52 PM

জম্মু ও কাশ্মীরের তাপী নদীতে তলিয়ে গেলেন দুই যুবক

12:22:56 PM

দলীয় কর্মীদের মারধরের অভিযোগে সবং থানা ঘেরাও করল বিজেপি
পশ্চিম মেদিনীপুরের সবংয়ের দশগ্রামে দলীয় কর্মীদের মারধর করছে তৃণমূল আশ্রিত ...বিশদ

11:52:09 AM

মুর্শিদাবাদের সালারে তৃণমূল নেতার বাড়ি লক্ষ্য করে বোমাবাজি
সাত সকালেই বোমাবাজিতে উত্তপ্ত হয়ে উঠলো মুর্শিদাবাদের সালার থানার উঁজুনিয়া ...বিশদ

11:41:56 AM