Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

সরকারি আবাসনে রেলকর্মীর
রহস্যমৃত্যু, সন্দেহ খুন 

সংবাদদাতা, মালদহ: সরকারি আবাসনে এক প্রৌঢ় রেলকর্মীর রহস্যজনক মৃত্যু ঘিরে চাঞ্চল্য ছড়াল মালদহে। বিজয়া দশমীর সন্ধ্যায় ওই রেলকর্মীর রক্তাক্ত মৃতদেহ উদ্ধার হয়। মৃতের শরীর কার্যত নগ্ন অবস্থায় ছিল বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। মৃত ওই রেলকর্মীর নাম হনুমান ওরফে হনুমন্ত রাই (৫৯) বলে পুলিস সূত্রে জানা গিয়েছে। ৩১ অক্টোবর ওই রেলকর্মীর অবসর গ্রহণের কথা ছিল। তার মাত্র পাঁচদিন আগে এই আকস্মিক মৃত্যুর ঘটনায় হতবাক তাঁর পরিবার ও স্থানীয় বাসিন্দারা।
পুলিস সুপার অলোক রাজোরিয়া বলেন, ওই রেলকর্মীর মৃতদেহ ময়নাতদন্তে পাঠানো হয়েছে। মৃত্যু কীভাবে হল তা জানতে তদন্ত শুরু হয়েছে। আমরা ময়নাতদন্তের রিপোর্টের অপেক্ষায় আছি। ওই ব্যক্তি সম্পর্কে বেশ কিছু তথ্য আমাদের হাতে এসেছে। আমরা বিষয়টি খতিয়ে দেখছি। পুলিস সূত্রে জানা গিয়েছে, মৃত রেলকর্মী ইংলিশবাজার পুরসভার ২২ নম্বর ওয়ার্ডে ৩৪৯ (এ) কোয়ার্টারে থাকতেন। উত্তর-পূর্ব সীমান্ত রেলের কাটিহার ডিভিশনের আওতায় ওয়ার্কস বিভাগের কর্মী ছিলেন ওই ব্যক্তি। মৃতের আদি নিবাস উত্তরপ্রদেশের গাজিপুর জেলার বৈরামপুর এলাকায়। স্ত্রী সহ পরিবারের সদস্যদের তিনি দেশের বাড়ি, উত্তরপ্রদেশে পাঠিয়ে দিয়েছিলেন।
পুরসভার ২২ নম্বর ওয়ার্ডের কোঅর্ডিনেটর তথা ইংলিশবাজার টাউন তৃণমূল কংগ্রেসের সভাপতি নরেন্দ্রনাথ তিওয়ারি বলেন, সম্ভবত এটি খুনের ঘটনা। পুলিস দ্রুত এই রহস্যমৃত্যুর সমাধান করবে বলে আমি আশাবাদী। সোমবার দুপুর থেকে বিকালের মধ্যে ওই ব্যক্তির মৃত্যু হয়েছে বলে মনে হচ্ছে। কারণ, সকালেও তাঁর প্রতিবেশীরা ওই ব্যক্তির ভেজা গামছা ও অন্যান্য বস্ত্র বাইরে শুকতে দেওয়া অবস্থায় দেখতে পেয়েছেন বলে জানিয়েছেন। স্থানীয় বাসিন্দাদের বক্তব্য, আচমকাই তাঁদের নজরে আসে, কোয়ার্টারের ভিতরে অস্বাভাবিক অবস্থায় পড়ে রয়েছেন ওই প্রৌঢ়। তাঁরাই খবর দেন পুলিসে। পুলিস এসে দেখে দরজা বন্ধ। ভিতরে গিয়ে রক্তাক্ত ও কার্যত নগ্ন অবস্থায় ওই ব্যক্তির দেহ পাওয়া যায়। হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। এরপরেই মৃতদেহ ময়নাতদন্তে পাঠায় পুলিস।
এদিকে হনুমন্ত রাইয়ের মৃত্যু সংবাদ শুনে উত্তরপ্রদেশ থেকে মালদহে এসে পৌঁছেছেন মৃতের স্ত্রী ঊষা রাই, ছেলে নীতিশ ও কন্যা প্রিয়াঙ্কা। কখনও সখনও তাঁরা মালদহে থাকলেও প্রায়ই একা থাকতেন ওই রেলকর্মী। কী করে তাঁর মৃত্যু হল তা নিয়ে তাঁরা ধন্দে রয়েছেন বলে জানিয়েছেন পরিবারের সদস্যরা। নরেন্দ্রনাথ তিওয়ারি বলেন, যতদূর জানতে পেরেছি অবসর নেওয়ার পরে নভেম্বর মাসের ৫ তারিখে উত্তরপ্রদেশে যাওয়ার কথা ছিল ওই ব্যক্তির। ফারাক্কা এক্সপ্রেস ট্রেনে টিকিটও কাটা ছিল তাঁর। কিন্তু কী করে এই ঘটনা ঘটল তা কেউই বুঝতে পারছেন না। এলাকায় অন্তত ২০ বছর কোনও খুন জখম হয়নি। স্বাভাবিকভাবেই মানুষের মধ্যে এই ঘটনা নিয়ে উদ্বেগ তৈরি হয়েছে। জেলা পুলিসের পাশাপাশি রেল পুলিসের একটি দলও ঘটনাস্থল থেকে ঘুরে গিয়েছে বলে জানিয়েছেন এই প্রবীণ তৃণমূল নেতা।
স্থানীয় বাসিন্দাদের একাংশের বক্তব্য, একসময় রেলের একটি ইউনিয়নের দাপুটে নেতা ছিলেন ওই ব্যক্তি। প্রয়োজনে তাঁর কাছ থেকে টাকা ধার নিতেন কেউ কেউ। অস্বাভাবিক এই মৃত্যুর পিছনে ওই সব বিষয়ের কোনও সম্পর্ক রয়েছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন পুলিস আধিকারিকরা। পুলিস কর্তাদের বক্তব্য, কীভাবে ওই রেলকর্মীর মৃত্যু হয়েছে, তাঁকে আদৌ খুন করা হয়েছে কি না, এসব প্রশ্নের জবাব এখনও মেলেনি। তদন্ত চলছে।  ফাইল চিত্র 

28th  October, 2020
লিড খুঁজতে কর্মী বৈঠক বিপ্লব-সুকান্তর কৌশল ঠিক করল শাসক-বিরোধী শিবির

বালুরঘাট কেন্দ্রে অগ্নিপরীক্ষার মুখে দাঁড়িয়ে শাসক ও বিরোধী দুই প্রার্থী। তাই লিড খুঁজতে ভোট গ্রহণের আগের দিন কর্মীদের সঙ্গে একাধিক বৈঠক করলেন দুই প্রার্থী সুকান্ত মজুমদার ও বিপ্লব মিত্র।  
বিশদ

আরএসপি প্রার্থীর ঝুলিতে কি কংগ্রেসের ভোট এসেছে? চর্চা

২০১৬ সালের বিধানসভা ভোট আজও যন্ত্রণা দেয় আলিপুরদুয়ারের কংগ্রেস কর্মী-সমর্থকদের। কংগ্রেসের নিচুতলার দাবি, আরএসপির কারণেই নাকি ২০১৬ সালের ভোটে হেরে গিয়েছিলেন তাদের আলিপুরদুয়ার বিধানসভা কেন্দ্রের প্রার্থী বিশ্বরঞ্জন সরকার।
বিশদ

১৫ বছরের দুঃখ ভুলতে চান বিপ্লব
 

প্রায় চার দশক রাজনীতি করার অভিজ্ঞতা। সেটাকে কাজে লাগিয়ে  ২০০৯ সালে বামেদের কাছে পরাজিত হওয়ার দুঃখ ভুলতে চান বালুরঘাট লোকসভা আসনের তৃণমূল প্রার্থী বিপ্লব মিত্র।
বিশদ

আজ থেকে ময়নাগুড়ি শহরের বর্জ্য পাঠানো হবে আমগুড়িতে

ময়নাগুড়ি শহরের বাজার চত্বরে যত্রতত্র জমে থাকছে বর্জ্যের স্তূপ। যা নিয়ে ক্ষুব্ধ বাজার সংলগ্ন এলাকার বাসিন্দারা। অন্যদিকে খাগড়াবাড়ি-২
বিশদ

নবীন প্রজন্মের নেতৃত্বেই চলছে বামেদের ভোটযুদ্ধ

একদা বামেদের দুর্জয় ঘাঁটি বলে পরিচিত ছিল দক্ষিণ দিনাজপুর। একদিকে সিপিএম, অপর দিকে আরএসপি’র শক্তি ছিল অপরিসীম। সেই দক্ষিণ দিনাজপুর তথা বালুরঘাট লোকসভা আসনে বামেরা আজ কার্যত ক্ষীণ শক্তি।
বিশদ

বেঙ্গালুরুতে মৃত্যু চাঁচলের কিশোরের

কথা ছিল বাড়ি ফিরে পাকা বাড়ি দেওয়ার। সেই স্বপ্ন নিয়ে আর ফেরা হল না। কফিনবন্দি হয়ে ফিরছে পরিযায়ী কিশোর শ্রমিক। কর্মরত অবস্থায় বহুতল
বিশদ

চা বাগানের ভোটে কালচিনি বিধানসভায় লিড নেওয়ার অঙ্ক কষেছে তৃণমূল শিবির

আলিপুরদুয়ার লোকসভা আসনের অন্যতম চা বলয় অধ্যুষিত বিধানসভা কালচিনি। চা শ্রমিকরা মুখ ফিরিয়ে নেওয়ায় ঊনিশ ও একুশের ভোটে এই বিধানসভায় খালি হাতে ফিরতে হয়েছিল তৃণমূলকে।
বিশদ

কোচবিহার আসনে ভোট বাড়বে বামেদের, আশায় বড় শরিক

এবারের লোকসভা ভোটে কোচবিহার আসনে বামেদের ভোট বৃদ্ধির সম্ভবনা। সেই সঙ্গে কংগ্রেসের ভোটও বাড়তে পারে। সেক্ষেত্রে বিজেপির ভোটবাক্সে প্রভাব পড়ার সম্ভবনা প্রবল।
বিশদ

প্রচণ্ড গরমে জলকষ্টে ভুগছেন তুফানগঞ্জের গুড়িয়ারপাড়ের বাসিন্দারা

গরমে জলকষ্টে ভুগছেন তুফানগঞ্জ-১ ব্লকের ধলপল ২  পঞ্চায়েতের গুড়িয়ারপাড় এলাকার বাসিন্দারা। এলাকায় প্রায় সাত হাজার লোকের বাস।
বিশদ

মেডিক্যালে বেঁচে আছে রোগী ‘মৃত’ বলে ফোন পরিবারকে

রোগী বেঁচে আছে। অথচ মারা গিয়েছে বলে ফোন গেল পরিবারের কাছে। উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালের চূড়ান্ত গাফিলতিতে এমন ঘটনা ঘটল। গোটা ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায় হাসপাতাল চত্বরে। ময়নাগুড়ি বাসিন্দা রতিলাল ওরাওঁ শিলিগুড়িতে কাজ করতে এসে আচমকা অসুস্থ
বিশদ

আজ ভোট, তীব্র গরম নিয়ে চিন্তায় সব দলই

প্রচণ্ড গরমে মানুষ হাঁসফাঁস করছেন। সকাল থেকে রবির তেজ চরমে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বইছে গরম হাওয়া। নির্বাচনের উত্তাপকে যেন ছাড়িয়ে যাচ্ছে রোদ, গরমের তেজ।
বিশদ

ভিক্টরকে ভোট দেওয়া মানে নষ্ট করা, বলছেন মন্ত্রী রব্বানি

রায়গঞ্জ কেন্দ্রে বাম-কংগ্রেস প্রার্থী আলি ইমরান রমজকে (ভিক্টর) ‘ভোট কাটুয়া’ বলে বারবার কটাক্ষ করেছে তৃণমূল জেলা নেতৃত্ব। খোদ মুখ্যমন্ত্রীও নাম না করে একই সুরে আক্রমণ করেছেন।
বিশদ

চোপড়ায় তৃণমূলের পতাকা পোড়ানোর অভিযোগ, অবরোধ

ভোটের একদিন আগে চোপড়ায় তৃণমূল কংগ্রেসের দলীয় পতাকা খুলে আগুন দিয়ে জ্বালিয়ে দেওয়ার অভিযোগ উঠল বাম-কংগ্রেস জোটের বিরুদ্ধে।
বিশদ

চাঁচলের পাঁচ গ্রামে প্রচার নেই প্রার্থীদের

১১ দিন পর তৃতীয় দফায় উত্তর মালদহে ভোট। একমাস ধরে প্রচার চালাচ্ছেন সব দলের প্রার্থীরা। কিন্তু এখনও তাঁদের কারও পা পড়ল না মালদহের চাঁচলের দ্বীপ এলাকা বলে পরিচত পাঁচটি গ্রামে। 
বিশদ

Pages: 12345

একনজরে
বুধবার রাতে নদীয়ার কালীগঞ্জের বল্লভপাড়ায় দু’টি বাইকের মুখোমুখি সংঘর্ষে তিন যুবকের মর্মান্তিক মৃত্যু হল। বাইকের গতি এতটাই বেশি ছিল যে এক যুবক ছিটকে একটি টোটোর কাচ ভেঙে ঢুকে যান। ...

রক্তক্ষরণ আটকাতে পারবে কি সিপিএম? আটকানো যাবে কি বামের ভোট রামে যাওয়া? —মূলত এই দু’টি প্রশ্নই এখন আলোচনার কেন্দ্রে। ব্রিগেড ভরাতে পারলেও ভোটবাক্স ভরাতে পারবেন কি না, তা নিয়েই এখন চিন্তিত সিপিএমের বঙ্গ রাজনীতির কুশীলবরা। ...

মতুয়া ঠাকুরবাড়ির মন্দিরের তালাভাঙা এবং মারধর সংক্রান্ত মামলায় শান্তনু ঠাকুর ও তাঁর পরিবারকে রক্ষাকবচ দিল হাইকোর্ট। উচ্চ আদালতে নির্দেশ, তাঁদের বিরুদ্ধে আপাতত কোনও কঠোর পদক্ষেপ করতে পারবে না পুলিস। ...

ভোট মরশুমে চোখ রাঙাচ্ছে মাত্রাতিরিক্ত গরম। আজ, শুক্রবার, লোকসভার দ্বিতীয় দফার নির্বাচন। বৃহস্পতিবার আগামী পাঁচদিনের জন্য পশ্চিমবঙ্গ, ওড়িশা, বিহার, ঝাড়খণ্ড, অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গানা, কর্ণাটক এবং উত্তরপ্রদেশের ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যা ও কর্মে উন্নতির যুগ অর্থকরি দিকটি কমবেশি শুভ। মানসিক চঞ্চলতা ও অস্থিরতা থাকবে। স্বাস্থ্যের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৮৪- উচ্চাঙ্গ সঙ্গীতশিল্পী, সেতার ও সুরবাহার বাদক ওস্তাদ আয়েত আলী খাঁর জন্ম
১৮৯৭- বাঙালি চলচ্চিত্র পরিচালক নীতীন বসুর জন্ম
১৯২০- ভারতীয় গণিতবিদ শ্রীনিবাস রামানুজনের মৃত্যু
১৯২৪- সাহিত্যিক নারায়ণ সান্যালের জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮১.৫০ টাকা ৮৪.৯৩ টাকা
পাউন্ড ১০১.৪৭ টাকা ১০৫.৯২ টাকা
ইউরো ৮৭.১৪ টাকা ৯১.১৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৭০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,০৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,৪৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮১,৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮১,৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৩ বৈশাখ, ১৪৩১, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪। দ্বিতীয়া ৬/১৩ দিবা ৭/৪৭। অনুরাধা নক্ষত্র ৫৮/৪০ রাত্রি ৩/৪০। সূর্যোদয় ৫/১১/৩০, সূর্যাস্ত ৫/৫৭/২৪। অমৃতযোগ প্রাতঃ ৬/৫৪ মধ্যে পুনঃ ৭/৪৪ গতে ১০/১৮ মধ্যে পুনঃ ১২/৫১ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৪/১৫ গতে অস্তাবধি। রাত্রি ৭/২৮ গতে ৮/৫৭ মধ্যে পুনঃ ২/৫৭ গতে ৩/৪১ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ১০/২৭ গতে ১১/১২ মধ্যে পুনঃ ৩/৪১ গতে উদয়াবধি। বারবেলা ৮/২৪ গতে ১১/৩৪ মধ্যে। কালরাত্রি ৮/৪৫ গতে ১০/১০ মধ্যে। 
১৩ বৈশাখ, ১৪৩১, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪। দ্বিতীয়া দিবা ৬/২৮। অনুরাধা নক্ষত্র রাত্রি ২/২৬। সূর্যোদয় ৫/১২, সূর্যাস্ত ৫/৫৯। অমৃতযোগ দিবা ৬/৪৬ মধ্যে ও ৭/৩৮ গতে ১০/১৫ মধ্যে ও ১২/১৫ গতে ২/৩৫ মধ্যে ও ৪/২০ গতে ৫/৫৯ মধ্যে এবং রাত্রি ৭/৩২ গতে ৯/০ মধ্যে ও ২/৫০ গতে ৩/৩৪ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ১০/২৭ গতে ১১/১১ মধ্যে ও ৩/৩৪ গতে ৫/১১ মধ্যে। বারবেলা ৮/২৪ গতে ১১/৩৫ মধ্যে। কালরাত্রি ৮/৪৭ গতে ১০/১১ মধ্যে। 
১৬ শওয়াল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
বিকেল ৫টা পর্যন্ত বাংলার ৩ আসনে কত ভোট পড়ল
লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফায়, বিকেল ৫টা অবধি বাংলার ৩ আসনে ...বিশদ

06:35:21 PM

সন্দেশখালিতে গেল এনএসজি টিম

05:12:03 PM

দেখে নিন ৩টে অবধি দেশের কোন অংশে কত ভোট পড়ল
লোকসভা নির্বাচন ২০২৪(দ্বিতীয় দফা): দুপুর ৩টে অবধি গোটা দেশে মোট ...বিশদ

04:16:36 PM

বিহারের মুঙ্গেরে নির্বাচনী জনসভায় বক্তব্য রাখছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

03:52:19 PM

বিকেল ৩টে অবধি বাংলার ৩ আসনে ভোট পড়ল ৬০.৬০ শতাংশ
লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফায়, বিকেল ৩টে অবধি বাংলার ৩ আসনে ...বিশদ

03:47:00 PM

৩ বছর বন্ধ ১০০ দিনের কাজের টাকা: মমতা

03:17:48 PM