Bartaman Patrika
কলকাতা
 

নিউ আলিপুরে নাবালিকার রহস্যমৃত্যু,
হাসপাতালে ফেলে পালাল মা-প্রেমিক

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: একটা ‘অস্বাভাবিক’ মৃত্যু। প্রশ্ন একাধিক। আর সেই কারণেই নিউ আলিপুরে পঞ্চম শ্রেণীর এক ছাত্রীর মৃত্যুকে ঘিরে তোলপাড়। প্রাথমিক তদন্তে নেমেই দিশাহারা পুলিস। উঠে আসছে একের পর এক প্রশ্ন। সেগুলির যোগসূত্র টেনে আপাত ‘নিরীহ’ এই মৃত্যুর পিছনে বড়সড় রহস্যের গন্ধ পাচ্ছেন তদন্তকারীরা। আটক করা হয়েছে ছাত্রীর ‘ডিভোর্সি’ মা ও তাঁর প্রেমিককে।
শুক্রবার বিকেলের ঘটনা। গুরুতর অসুস্থ অবস্থায় বিদ্যাসাগর হাসপাতালে নিয়ে আসা হয় ওই ছাত্রীকে। তার বাড়ি নিউ আলিপুরের ‘ই’ ব্লকে। বছর দশেক বয়স। স্থানীয় একটি ইংলিশ মিডিয়াম স্কুলে পড়ত সে। সঙ্গে ছিলেন মা সান্ত্বনা ভট্টাচার্য ও তাঁর ‘বয়ফ্রেন্ড’ অভিজিৎ নাগ। ছাত্রীকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসক। তারপরই হাসপাতাল থেকে বেপাত্তা হয়ে যান সান্ত্বনা-অভিজিৎ। প্রথম প্রশ্ন এখানেই। কেন নিজের মেয়ের দেহ ফেলে চম্পট দিলেন সান্ত্বনা? কর্তব্যরত চিকিৎসকও ওই ছাত্রীকে পরীক্ষা করতে গিয়ে কিছু অস্বাভাবিকতা লক্ষ্য করেছিলেন। ভয়-ভীতিতে মেয়ের অসুস্থ হয়ে পড়ার যে বয়ান দিয়েছিলেন সান্ত্বনা, তার সঙ্গে মিলছে না মৃত্যুর কারণ। ফলে ময়নাতদন্তের সুপারিশ করেন তিনি। বিপত্তি বাধে এখানেও। খোঁজ শুরু হয় সান্ত্বনাদের। জরুরি বিভাগের খাতা ঘেঁটে দেখা যায়, নাম, ফোন নম্বর ঠিক দিলেও ঠিকানা ভুল দিয়েছেন সান্ত্বনা। ই ব্লকের পরিবর্তে তিনি লিখেছিলেন টি ব্লক। দ্বিতীয় প্রশ্ন, কেন এই ভুল ঠিকানা? রহস্য বাড়তে থাকায় পুলিস ডাকে হাসপাতাল কর্তৃপক্ষ।
পর্ণশ্রী থানার পুলিস আসে। ফোন করা হয় সান্ত্বনাকে। হুঁশিয়ারি দিয়ে বলা হয় হাসপাতালে আসতে। বেগতিক বুঝে তিনি আসেন। জেরায় পুলিসকে তিনি জানিয়েছেন, শুক্রবার বিকেল তিনটে নাগাদ অসুস্থ হয়ে পড়ে তাঁর মেয়ে। তীব্র পেটের যন্ত্রণা, ধুম জ্বর। অঘোরে ঘুমাচ্ছিল সে। জোর করে বিছানা থেকে তুলে তাকে বেহালার একটি হাসপাতালে নিয়ে যান তিনি। সঙ্গে অভিজিৎ। সেখানে মেয়েকে ভর্তি নেয়নি। তাঁরা আসেন শিশুমঙ্গলে। সেখান থেকেও তাঁদের ফিরিয়ে দেওয়া হয় বলে অভিযোগ। তাঁরা বাড়িতে চলে আসেন। মেয়ের বাড়াবাড়ি হতে তাকে নিয়ে বিদ্যাসাগর হাসপাতালে আসেন। এবং বিকেল সাড়ে চারটে নাগাদ তাঁর মেয়েকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। তদন্তকারীদের তৃতীয় প্রশ্ন, তীব্র পেটের যন্ত্রণা নিয়ে কেউ অঘোরে ঘুমাতে পারে? জেরায় সদুত্তর দিতে পারেননি সান্ত্বনা। তা ছাড়া মেয়ের অসুস্থতার পিছনে সান্ত্বনার ভয়-ভীতির তত্ত্বও হজম হচ্ছে না তদন্তকারীদের। তা নিয়েও প্রশ্ন তুলেছেন তাঁরা। একটিরও জবাব দিতে পারেননি সান্ত্বনা। অসংলগ্ন কথাবার্তা বলছেন। আর তাতেই ছাত্রীর মৃত্যুতে রহস্যের ঘনঘটা ক্রমে বাড়ছে।
শনিবার ময়নাতদন্ত হয় নাবালিকার। রিপোর্ট তৈরিতে চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছতে পারেননি তদন্তকারী চিকিৎসক। তবে পুলিস সূত্রে খবর, ছাত্রীর ঘাড়ের পিছনে রাবার জাতীয় কিছু দিয়ে টান মারার চিহ্ন রয়েছে। আজ, সোমবার সান্ত্বনার বাড়িতে যাবেন তদন্তকারী চিকিৎসক। বাড়ির পারিপার্শ্বিক পরিবেশ খতিয়ে দেখে চূড়ান্ত রিপোর্ট তৈরি করবেন বলে জানা গিয়েছে। ফলে আপাতত ‘অস্বাভাবিক’ মৃত্যুর মামলা রুজু করে তদন্ত চলাচ্ছে পুলিস। সেক্ষেত্রে সান্ত্বনা-অভিজিতের সম্পর্ক খতিয়ে দেখছেন তদন্তকারীরা।
পুলিস সূত্রে খবর, ই ব্লকে পিসির বাড়িতে বাবা-মায়ের সঙ্গে থাকেন সান্ত্বনা। বছর তিনেক আগে তাঁর ‘ডিভোর্স’ হয়ে যায়। মাস ছয়েক পর অভিজিতের সঙ্গে সান্ত্বনার আলাপ। দু’জনের মধ্যে প্রণয়ের সম্পর্কও গড়ে ওঠে বলে জানা গিয়েছে। পুলিস জানতে পেরেছে, অভিজিৎ মাঝেমধ্যেই বিভিন্ন মুখোশ পরে সান্ত্বনার মেয়েকে ভয় দেখাত। তাঁর এই কীর্তিও ভাবাচ্ছে তদন্তকারীদের। ছাত্রীর মৃত্যুতে শারীরিক ও মানসিক নির্যাতনের বিষয়টিকেও গুরুত্ব দিচ্ছেন তাঁরা। দু’জনেরই মোবাইলের ‘কল লিস্ট’ খতিয়ে দেখছে পুলিস। এদিন সান্ত্বনার বাবাও বলেছেন, ‘নাতনি সবসময় ভয় পেত। সামান্য ঝড় উঠলেও ভয়ে কুঁকড়ে যেত।’  নিউ আলিপুরের সেই বাড়ি। নিজস্ব চিত্র

13th  July, 2020
দলের কর্মীদের উপর বিজেপির হামলা, প্রতিবাদে সভা তৃণমূলের

রাজারহাটের চাঁদপুরে বিজেপির পাল্টা প্রতিবাদ মিছিল করল রাজ্যের শাসকদল তৃণমূল। বুধবার সন্ধ্যায় চাঁদপুর গ্রাম পঞ্চায়েতের কাদা গ্রামে প্রতিবাদ সভায় বিজেপির ‘নোংরা’ রাজনীতিকে নিশানা করে সোচ্চার হন রাজারহাট-নিউটাউন বিধানসভার তৃণমূল নেতৃত্ব
বিশদ

25th  April, 2024
২৬, ৩০ এপ্রিল মনোনয়ন পেশ তৃণমূল ও বামেদের 

ভোট প্রচার আর মনোনয়নের প্রস্তুতি ঘিরে দিনভর জমজমাট রইল হুগলি আর শ্রীরামপুর লোকসভার ভোট ময়দান। তবে এদিন প্রচারের মূল আকর্ষণ ছিল বাঁকড়ায় তৃণমূল কংগ্রেসের মিছিল। বস্তুত বামেদের সঙ্গে শক্তি প্রদর্শনের লড়াইয়ে এদিন টেক্কা দিয়েছে তৃণমূল।
বিশদ

25th  April, 2024
ঘন ঘন পাল্টাচ্ছে ‘টার্গেট’, চরম বিভ্রান্তি বঙ্গ বিজেপিতে

কখনও ৩৫। কখনও ২৫। কখনও আবার ৩০। লোকসভা নির্বাচনে আসন ‘জয়’ নিয়ে দলের শীর্ষ কেন্দ্রীয় নেতৃত্বের ক্রমাগত পাল্টে যাওয়া টার্গেটে চরম বিভ্রান্ত হয়ে পড়ছে বঙ্গ বিজেপি।
বিশদ

25th  April, 2024
নির্মাণ বর্জ্য হস্তান্তরের বিল না দেখালে বন্ধ বাড়ি তৈরি, কড়া সিদ্ধান্ত পুরসভার

বাড়ি তৈরি বা ভাঙার সময় প্রচুর নির্মাণ বর্জ্য  জমা হয়। এই ধরনের বর্জ্য কলকাতা পুরসভাকে হস্তান্তর বাধ্যতামূলক করা হয়েছে আগেই।
বিশদ

25th  April, 2024
বাংলাদেশ সীমান্ত থেকে উদ্ধার ১০ ঘণ্টা পর, ধৃত দুই পরিচিত

‘শেয়ার ট্রেডিংয়ের লেনদেন নিয়ে কথা বলতে কাঁচরাপাড়ায় আসুন।’ ব্যবসা সূত্রে পরিচিত দুই ব্যক্তির ডাকে সাড়া দিয়ে সেখানে যেতেই অপহরণ করা হয় শহরের এক শেয়ার ব্যবসায়ীকে।
বিশদ

25th  April, 2024
এআই অ্যাপ ব্যবহার করে আইপিএলে বেটিংয়ের নয়া ছক, ধৃত ৪ 

আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স (এআই) অ্যাপ ব্যবহার করে আইপিএলের ম্যাচ বেটিং চক্রের খোঁজ মিলল কলকাতায়। জুয়াড়িরা হাজির না থেকেই অনলাইনে গোটা বিষয়টি নিয়ন্ত্রণ করছে। নতুন কায়দায় এই বেটিং প্রক্রিয়া চিন্তায় ফেলেছে তদন্তকারীদের।
বিশদ

25th  April, 2024
ডুপ্লিকেট ব্রাউজারে ম্যালওয়্যার, ব্যবহার করলেই অ্যাকাউন্ট ফাঁকা
 

এক ঝলক দেখে চেনার উপায় নেই। কারণ, দেখতে হুবহু এক। নামী কোম্পানির ব্রাউজারের মতো বাজারে ছড়াচ্ছে ডুপ্লিকেট ব্রাউজার।
বিশদ

25th  April, 2024
দেশের সবচেয়ে হাল্কা, সুরক্ষিত বুলেট প্রুফ জ্যাকেট তৈরি করল ডিআরডিও

লাইট ওয়েট। অর্থাৎ, ওজনে হাল্কা। দীর্ঘক্ষণ পরে থাকলেও কষ্ট হবে না জওয়ানদের। দ্বিতীয়ত, সবচেয়ে সুরক্ষিত। স্নাইপারের মতো অত্যাধুনিক রাইফেলের গুলিকেও প্রতিহত করতে সক্ষম।
বিশদ

25th  April, 2024
বিজেপি নেতার বাড়িতে হামলার অভিযোগ শাসক দলের বিরুদ্ধে

হাওড়ার দ্বীপাঞ্চল আমতা বিধানসভার ভাটোরায় বিজেপি নেতার বাড়িতে হামলা চালানোর অভিযোগ তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে।
  বিশদ

25th  April, 2024
তৃণমূল প্রার্থীকে কাছে পেয়ে কংক্রিটের বাঁধ ও পানীয় জলের দাবি গ্রামবাসীদের

তীব্র দহনে পুড়ছে গোটা বাংলা। বাইরে বেরনো যেন শাস্তির নামান্তর। কিন্তু ভোট বড় বালাই। তাই বুধবার চড়া রোদ্দুরে পায়ে হেঁটে প্রচার সারলেন জয়নগর লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী প্রতিমা মণ্ডল
বিশদ

25th  April, 2024
অস্ত্র সহ ধৃত যুবক

লোকসভা নির্বাচনের আগে গোপন সূত্রে খবর পেয়ে অস্ত্র সহ এক যুবককে গ্রেপ্তার করেছে চাকদহ থানার পুলিস। বছর বত্রিশের ওই যুবকের নাম অপু পাল। বাড়ি চাকদহ শহরের পশ্চিম পাড়ে যশড়া মিত্রপাড়া এলাকায়।
বিশদ

25th  April, 2024
আক্রান্ত তৃণমূলের কাউন্সিলার এবার যোগ দিচ্ছেন বিজেপিতে

অর্জুনের খাসতালুক ভাটপাড়াকে এবার ভোটে তৃণমূল পাখির চোখ করেছে। এই বিধানসভা থেকে লি়ড পাওয়ার জন্য মরিয়া চেষ্টা চালাচ্ছে তৃণমূল। প্রতিটি ওয়ার্ডে কমিটি গঠন করে দলের কাজ করা হচ্ছে।
বিশদ

25th  April, 2024
বারুইপুর, জয়নগরে পুকুরের জলই বড় ভরসা বহু বাসিন্দার

তীব্র দাবদাহ চলছে। তাপপ্রবাহে পুড়ছে গোটা দক্ষিণবঙ্গ। আর তার সঙ্গে পাল্লা দিয়ে পানীয় জলের সঙ্কট বাড়ছে বারুইপুর ও জয়নগর পুরসভার বিস্তীর্ণ অঞ্চলে। অভিযোগ, মানুষের সীমাহীন কষ্টের কথা জানলেও হুঁশ নেই প্রশাসনের।
বিশদ

25th  April, 2024
ছিনতাইকারী সন্দেহে পিটিয়ে খুন যুবককে

বুধবার সকালে পানিহাটি এলাকায় ছিনতাইকারী সন্দেহে এক যুবককে পিটিয়ে হত্যা করা হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম সুমন মাইতি (২২)। সে ছিল ঘোলা থানার নিমাই চ্যাটার্জি রোডের বাসিন্দা
বিশদ

25th  April, 2024

Pages: 12345

একনজরে
ভোট মরশুমে চোখ রাঙাচ্ছে মাত্রাতিরিক্ত গরম। আজ, শুক্রবার, লোকসভার দ্বিতীয় দফার নির্বাচন। বৃহস্পতিবার আগামী পাঁচদিনের জন্য পশ্চিমবঙ্গ, ওড়িশা, বিহার, ঝাড়খণ্ড, অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গানা, কর্ণাটক এবং উত্তরপ্রদেশের ...

বুধবার রাতে নদীয়ার কালীগঞ্জের বল্লভপাড়ায় দু’টি বাইকের মুখোমুখি সংঘর্ষে তিন যুবকের মর্মান্তিক মৃত্যু হল। বাইকের গতি এতটাই বেশি ছিল যে এক যুবক ছিটকে একটি টোটোর কাচ ভেঙে ঢুকে যান। ...

রক্তক্ষরণ আটকাতে পারবে কি সিপিএম? আটকানো যাবে কি বামের ভোট রামে যাওয়া? —মূলত এই দু’টি প্রশ্নই এখন আলোচনার কেন্দ্রে। ব্রিগেড ভরাতে পারলেও ভোটবাক্স ভরাতে পারবেন কি না, তা নিয়েই এখন চিন্তিত সিপিএমের বঙ্গ রাজনীতির কুশীলবরা। ...

আইপিএলে ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়ম নিয়ে আগেই মুখ খুলেছিলেন রোহিত শর্মা ও রিকি পন্টিং। এবার একই সুর শোনা গেল দিল্লি ক্যাপিটালসের অক্ষর প্যাটেলের ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যা ও কর্মে উন্নতির যুগ অর্থকরি দিকটি কমবেশি শুভ। মানসিক চঞ্চলতা ও অস্থিরতা থাকবে। স্বাস্থ্যের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৮৪- উচ্চাঙ্গ সঙ্গীতশিল্পী, সেতার ও সুরবাহার বাদক ওস্তাদ আয়েত আলী খাঁর জন্ম
১৮৯৭- বাঙালি চলচ্চিত্র পরিচালক নীতীন বসুর জন্ম
১৯২০- ভারতীয় গণিতবিদ শ্রীনিবাস রামানুজনের মৃত্যু
১৯২৪- সাহিত্যিক নারায়ণ সান্যালের জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮১.৫০ টাকা ৮৪.৯৩ টাকা
পাউন্ড ১০১.৪৭ টাকা ১০৫.৯২ টাকা
ইউরো ৮৭.১৪ টাকা ৯১.১৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৭০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,০৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,৪৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮১,৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮১,৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৩ বৈশাখ, ১৪৩১, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪। দ্বিতীয়া ৬/১৩ দিবা ৭/৪৭। অনুরাধা নক্ষত্র ৫৮/৪০ রাত্রি ৩/৪০। সূর্যোদয় ৫/১১/৩০, সূর্যাস্ত ৫/৫৭/২৪। অমৃতযোগ প্রাতঃ ৬/৫৪ মধ্যে পুনঃ ৭/৪৪ গতে ১০/১৮ মধ্যে পুনঃ ১২/৫১ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৪/১৫ গতে অস্তাবধি। রাত্রি ৭/২৮ গতে ৮/৫৭ মধ্যে পুনঃ ২/৫৭ গতে ৩/৪১ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ১০/২৭ গতে ১১/১২ মধ্যে পুনঃ ৩/৪১ গতে উদয়াবধি। বারবেলা ৮/২৪ গতে ১১/৩৪ মধ্যে। কালরাত্রি ৮/৪৫ গতে ১০/১০ মধ্যে। 
১৩ বৈশাখ, ১৪৩১, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪। দ্বিতীয়া দিবা ৬/২৮। অনুরাধা নক্ষত্র রাত্রি ২/২৬। সূর্যোদয় ৫/১২, সূর্যাস্ত ৫/৫৯। অমৃতযোগ দিবা ৬/৪৬ মধ্যে ও ৭/৩৮ গতে ১০/১৫ মধ্যে ও ১২/১৫ গতে ২/৩৫ মধ্যে ও ৪/২০ গতে ৫/৫৯ মধ্যে এবং রাত্রি ৭/৩২ গতে ৯/০ মধ্যে ও ২/৫০ গতে ৩/৩৪ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ১০/২৭ গতে ১১/১১ মধ্যে ও ৩/৩৪ গতে ৫/১১ মধ্যে। বারবেলা ৮/২৪ গতে ১১/৩৫ মধ্যে। কালরাত্রি ৮/৪৭ গতে ১০/১১ মধ্যে। 
১৬ শওয়াল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: ২৩ বলে হাফসেঞ্চুরি সুনীল নারিনের, কেকেআর ৯৪/০ (৭.৪ ওভার) (বিপক্ষ পাঞ্জাব)

08:14:44 PM

আইপিএল: কেকেআর ৭০/০ (৫ ওভার) (বিপক্ষ পাঞ্জাব)

08:10:43 PM

আইপিএল: কেকেআর ৭/০ (১ ওভার)(বিপক্ষ পাঞ্জাব)

07:47:09 PM

আইপিএল: চোটের কারণে পাঞ্জাবের বিরুদ্ধে খেলছেন না কেকেআরের মিচেল স্টার্ক

07:28:29 PM

দেখে নিন ৫টা অবধি দেশের কোন অংশে কত ভোট পড়ল
লোকসভা নির্বাচন ২০২৪(দ্বিতীয় দফা): বিকেল পাঁচটা অবধি গোটা দেশে গড়ে ...বিশদ

07:25:25 PM

আইপিএল: টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত পাঞ্জাবের (বিপক্ষ কেকেআর)

07:15:19 PM