Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

কাঁকসায় গুদামে মদ কারখানার বর্জ্য থেকে দুর্গন্ধের অভিযোগ

সংবাদদাতা, মানকর: কাঁকসার দোমড়ায় গুদামে আগুন লেগে সোমবার চাঞ্চল্য ছড়াল এলাকায়। গুদামে মজুত বেসরকারি মদ কারখানার বর্জ্য থেকে ব্যাপক দুর্গন্ধে নাভিশ্বাস উঠছে। এই অভিযোগ তুলে এদিন পানাগড়-মোড়গ্রাম রাজ্য সড়ক অবরোধ করেন স্থানীয় বাসিন্দারা। অক্সিজেন সিলিন্ডার নিয়ে এদিন আগুন নেভানোর কাজ করতে হয় দমকল কর্মীদের। তবে কাঁকসা থানার পুলিস গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে।
দোমড়া বাসস্ট্যান্ড থেকে সামান্য দূরে পানাগড় মোড়গ্রাম রাজ্য সড়কের উপর অবস্থিত গুদামটি। এলাকার বাসিন্দাদের অভিযোগ, গুদামের বাইরে চালের আড়ত লেখা থাকলেও সেখানে মজুত রাখা হয়েছে বেসরকারি মদ কারখানার বর্জ্য। ফলে ব্যাপক দুর্গন্ধ এলাকাজুড়ে। তাছাড়া প্রায়ই আগুন লেগে যাচ্ছে গুদামে। ফলে এলাকায় আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে। স্থানীয় বাসিন্দা প্রহ্লাদ বাউরী, পল্লবী রুইদাসরা বলেন, বাইরে চালের গোডাউন লেখা আছে। কিন্তু এখন যা জিনিস রয়েছে তাতে দুর্গন্ধে আমরা থাকতে পারছি না। দুর্গন্ধের জন্য খাওয়া দাওয়া করতে ইচ্ছা হচ্ছে না। ঘুমও হয় না। স্থানীয় বাসিন্দা শ্যাম রুইদাস, জয়ন্তী রুইদাস বলেন, কিছুদিন পরপর আগুন ধরছে। ফলে এলাকায় আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে। গত মাসের ১৩ তারিখে আগুন লেগেছিল। সেই ধোঁয়া বেশ কয়েকটি পাড়ায় ছড়িয়ে পড়েছিল। অনেকেরই শ্বাস নিতে কষ্ট হচ্ছিল। সোমবার আবার আগুন লাগে। স্থানীয় লোকেশ বাউরী অনেকবার বলেও গুদাম খালি হয়নি। তাই ক্ষোভে রাস্তা অবরোধ করেছি। অবিলম্বে সমস্ত মাল এখান থেকে সরাতে হবে। 
জানা গিয়েছে, আগে চালের গুদাম থাকলেও এখন মদ কারখানা লিজে ওই গুদাম ভাড়া নিয়েছে। কারখানা কর্তৃপক্ষ বর্জ্য রাখছে। গুদামের দায়িত্বে থাকা এক কর্মী বলেন, ভুট্টার ভুষি মদ কারখানা কর্তৃপক্ষ এখানে রাখছে। এদিন পানাগড় মোড়গ্রাম রাজ্য সড়ক অবরোধ করেন স্থানীয়রা। ফলে দুদিকেই গাড়ির দীর্ঘ লাইন লেগে যায়। কাঁকসা থানার পুলিস স্থানীয়দের সাথে কথা বলে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। ফায়ার বিগ্রেডের পক্ষে আধিকারিক সুদীপ্ত পাল বলেন, প্রশাসনের পক্ষ থেকে বারবার ওই কোম্পানিকে বলা হচ্ছে কিন্তু তারপরেও গুদাম খালি হয়নি। আগেও আগুন লেগেছিল। দমকল এসে নিভিয়েছে। তবে আজকের পরিস্থিতি ভয়াবহ। ওখানে অক্সিজেন নেই। অক্সিজেন সিলিন্ডার নিয়ে আগুন নেভানোর কাজ করতে হচ্ছে। এদিন কারখানা কর্তৃপক্ষের তরফে দ্রুত গুদাম খালি করার আশ্বাস দেওয়া হয়। কারখানা কর্তৃপক্ষ এদিনের ঘটনা নিয়ে কোনও মন্তব্য করতে চায়নি। স্থানীয়দের দাবি অবিলম্বে এই বর্জ্য সরিয়ে ফেলতে হবে। না হলে বৃহত্তর আন্দোলন শুরু হবে।

02nd  July, 2024
অচলাবস্থা খানাকুল ১ পঞ্চায়েত সমিতিতে

বর্ষার মরশুম। এই সময় নদীবাঁধ, সাঁকো মেরামতির কাজ শুরু হয়ে যায়। অন্যান্য উন্নয়নমূলক কাজে জোর বাড়ে। কিন্তু খানাকুল-১ পঞ্চায়েত সমিতিতে চারমাস ধরে চরম অচলাবস্থা তৈরি হয়েছে।
বিশদ

এক মাসে উদ্ধার ২৮০ কেজি গাঁজা

নদীয়া জেলায় এক মাসে ২৮০ কেজি গাঁজা বাজেয়াপ্ত করল পুলিস। কৃষ্ণনগর পুলিস জেলার বিভিন্ন থানা এলাকা থেকে লাগাতার অভিযানে এই বিপুল পরিমাণ মাদকদ্রব্য বাজেয়াপ্ত হয়েছে।
বিশদ

মায়াপুরে দু’দিনের মধ্যে সরতে হবে সরকারি জায়গা জবরদখলকারীদের

আন্তর্জাতিক পর্যটন কেন্দ্র মায়াপুরে অনেকেই সরকারি জায়গা জবরদখল করে কিংবা রাস্তার উপর দোকান বাড়িয়ে ব্যবসা করছেন।
বিশদ

এক বছরেও শেষ হয়নি সজলধারার কাজ, তেহট্টের গ্রামে ক্ষোভ

সজলধারা প্রকল্প তৈরি হলে মানুষের পানীয় জলের সমস্যা দূর হবে, এমনটাই আশা করেছিলেন গ্রামবাসীরা। সেই আশা জাগিয়েছিল সজলধারার খাঁচা তৈরি হওয়ায়।
বিশদ

বিদেশে ভিডিও কল করে হাত কেটে ও বিষ খেয়ে আত্মঘাতী কান্দির বধূ

স্বামীকে পরকীয়ার সম্পর্ক থেকে সরিয়ে আনার অনেক চেষ্টা করেছিলেন স্ত্রী। এনিয়ে প্রায়ই অশান্তি চলত দম্পতির। স্বামীর ব্যবহারেও মানসিকভাবে যন্ত্রণা ভোগ করতেন।
বিশদ

বাজেয়াপ্ত ১২০০ বোতল নিষিদ্ধ কাশির সিরাপ, ধৃত ১

ঠিক সিনেমার মতো। রাস্তার ওপরে চলছে পুলিসি নাকা চেকিং। দূর থেকে পুলিসকে দেখেই গাড়ি ঘুরিয়ে পালানোর চেষ্টা। পাল্টা পুলিসের ধাওয়া। শেষে গাড়ি আটকে তল্লাশি চালাতেই পর্দাফাঁস। বাংলাদেশে পাচারের আগে ডোমকল থানার পুলিসের তল্লাশিতে ১২০০ বোতল নিষিদ্ধ কাশির সিরাপ সহ পাকড়াও এক পাচারকারী।
বিশদ

আচমকা ভোল্টেজ বৃদ্ধিতে বিপত্তি, পুড়ল টিভি-ফ্রিজ

লো ভোল্টেজের সমস্যার মাঝে আচমকাই ভোল্টেজ হাই হয়ে যাওয়ায় প্রায় দুশো পরিবারের কয়েক লক্ষ টাকার বৈদ্যুতিন সরঞ্জাম পুড়ে নষ্ট হয়ে গিয়েছে বলে অভিযোগ।
বিশদ

নৃশংস! অস্ত্র দিয়ে কুপিয়ে মাকে খুন

নিয়মিত বাড়িতে ঢুকে মায়ের সঙ্গে অশান্তি করত ‘গুণধর’ ছেলে। সংসারের নানা খুঁটিনাটি বিষয়ে ঝগড়া হতো দু’জনের।
বিশদ

উত্তাল সমুদ্রে তেলের ব্যারেলে ভেসে ‘পুনর্জন্ম’ ৬ মৎস্যজীবীর

কথায় আছে ‘রাখে হরি, মারে কে’। মাঝসমুদ্রে নৌকা উল্টে যাওয়ার পর ভরসা বলতে ছিল দু’টি ব্যারেল। জীবন-মৃত্যুর লড়াইয়ের শরিক হয়ে ২২ ঘণ্টার বেশি সমুদ্রে ভেসে থাকার পরও জীবিত অবস্থায় উদ্ধার হলেন কাঁথির শৌলা মৎস্য আহরণ কেন্দ্রের ছয় মৎস্যজীবী।
বিশদ

৩৬১ কোটি টাকার বিদ্যুতের বিল বকেয়া

পশ্চিম মেদিনীপুর জেলায় প্রায় ৩৬১ কোটি টাকা বিদ্যুতের বকেয়া বিল ভাবিয়ে তুলেছে বিদ্যুৎ বন্টন সংস্থাকে। কী ভাবে এই বকেয়া আদায় হবে তার পথ খুঁজতে হিমশিম খেতে হচ্ছে আধিকারিকদের।
বিশদ

আচমকা ভোল্টেজ বৃদ্ধিতে বিপত্তি, পুড়ল টিভি-ফ্রিজ

লো ভোল্টেজের সমস্যার মাঝে আচমকাই ভোল্টেজ হাই হয়ে যাওয়ায় প্রায় দুশো পরিবারের কয়েক লক্ষ টাকার বৈদ্যুতিন সরঞ্জাম পুড়ে নষ্ট হয়ে গিয়েছে বলে অভিযোগ। মঙ্গলবার রাতে সাগরদিঘি থানার বালিয়া পঞ্চায়েতের নয়নডাঙা গ্রামে রাতে এই ঘটনা ঘটে। বিশদ

বীরভূম জেলায় মুষলধারে বৃষ্টি, খুশি চাষিরা

মঙ্গলবার থেকে বীরভূম জেলায় বহু প্রতীক্ষিত বর্ষার দেখা মিলল। দুপুর থেকেই মুষলধারে বৃষ্টি শুরু হয়। সেইসঙ্গে বজ্রপাতও হতে থাকে।
বিশদ

03rd  July, 2024
প্রতি সপ্তাহে খাসির মাংস খাইয়েও মন গলাতে ব্যর্থ, প্রেমিকা মজে অন্যজনে

প্রেমিকার জন্য বাড়িতে অশান্তির ঝড় বয়ে গিয়েছিল। কিন্তু তাতেও থেমে থাকেনি বধূকে খুনে ধৃত মেমারির তপন দাস। প্রেমিকার মন পেতে বাড়িতে ‘উইক এন্ডে’ খাসির মাংস পৌঁছে দিত। কখনও বিরিয়ানি দিয়ে এসেছে। 
বিশদ

03rd  July, 2024
মোবাইল রিচার্জের খরচ বাড়ায় সোশ্যাল মিডিয়ায় মিমের ঝড়

খরচ বাড়ল মোবাইল রিচার্জের। একাধিক মোবাইল সংস্থার পক্ষ থেকে খরচ বাড়ার কথা ঘোষণা হয়েছে। এক লাফে খরচ বাড়তেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে একাধিক মজার ছবি ও ভিডিও।
বিশদ

03rd  July, 2024

Pages: 12345

একনজরে
কালিম্পংয়ে ধস ও নদী ভাঙনে বিধ্বস্ত ১০ নম্বর জাতীয় সড়ক এখনও স্বাভাবিক হয়নি। বুধবার নতুন করে ধস না নামলেও সংশ্লিষ্ট রাস্তা দিয়ে যানবাহন চলাচল করেনি। ...

১৫ দিনে সাতবার! ফের বিহারে সেতু বিপর্যয়। এবারের ঘটনাস্থল সিওয়ান জেলা। জেলায় কয়েকদিন আগেই ভেঙে পড়েছিল একটি ব্রিজ। সেই ঘটনার রেশ কাটার আগেই বুধবার ভোরে ...

ভোট-পরবর্তী হিংসা নিয়ে অবশেষে বিজেপিকে রাজভবনের সামনে শর্তসাপেক্ষে শান্তিপূর্ণ ধর্না কর্মসূচির অনুমতি দিল হাইকোর্ট। বুধবার বিচারপতি অমৃতা সিনহা তাঁর নির্দেশে জানিয়েছেন, ১৪ জুলাই সকাল ১০টা থেকে রাজভবনের নর্থ গেট থেকে দশ মিটার দূরে শান্তিপূর্ণ অবস্থান করতে পারবে বিজেপি। ...

স্কুলের পরিকাঠামো থেকে পরিবেশ-পরিস্থিতি জানতে এবার সমীক্ষার সিদ্ধান্ত নিল হুগলি জেলা পরিষদ। বুধবার জেলাজুড়ে ওই সমীক্ষা শুরু হয়েছে। এনিয়ে মঙ্গলবারই উচ্চ পর্যায়ের বৈঠক করেন হুগলি ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কাজকর্মে আকস্মিক বিঘ্ন ও ভোগান্তি। আইনজীবী ও মুদ্রণ, কাগজ ও কৃষিজ পণ্যের ব্যবসায়ীদের শুভদিন। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৭৬: মার্কিন যুক্তরাষ্ট্র স্বাধীনতা লাভ করে
১৭৭৬: মার্কিন যুক্তরাষ্ট্রের জাতির পিতা বলে স্বীকৃতি পান জর্জ ওয়াশিংটন 
১৮১৭: স্কুল পর্যায়ের পাঠ্যপুস্তক রচনার জন্য কলকাতায় ক্যালকাটা স্কুল-বুক সোসাইটি গঠিত হয়
১৮২৮: উইলিয়াম বেন্টিঙ্ক বাংলার গভর্নর জেনারেল পদে নিযুক্ত হন
১৮২৯: লন্ডনে প্রথম বাস চলাচল শুরু
১৮৮১: শিলিগুড়ি ও দার্জিলিং-এর মধ্যে প্রথম টয়ট্রেন চলাচল শুরু হয়
১৮৮৬: ফ্রান্সের জনগণ যুক্তরাষ্ট্রের জনগণকে স্ট্যাচু অফ লিবার্টি উপহার দেয়
১৯০২: স্বামী বিবেকানন্দের প্রয়াণ
১৯০৪: পানামা খালের খনন কাজ শুরু হয়
১৯৩৪: নোবেলজয়ী বিজ্ঞানী মেরি কুরির মৃত্যু
১৯৪৩: সিঙ্গাপুরের ক্যাথে সিনেমা হলে সুভাষচন্দ্র বসু রাসবিহারী বসুর কাছ থেকে ভারতীয় স্বাধীনতা লীগ ও আজাদ হিন্দ ফৌজের নেতৃত্ব গ্রহণ করেন
১৯৪৪ - সুভাষচন্দ্র বসুর বর্মাতে স্মরণীয় আহ্বান তোমরা আমাকে রক্ত দাও,আমি তোমাদের স্বাধীনতা দেব
১৯৬৩: স্বাধীনতা সংগ্রামী এবং ভারতের জাতীয় পতাকার নকশাকার পিঙ্গালি ভেঙ্কাইয়ার মৃত্যু
১৯৬৮: টাটা গ্রুপের প্রাক্তন চেয়ারম্যান সাইরাস মিস্ত্রির জন্ম
১৯৭২: পুনরায় দুই কোরিয়া একত্রী করণের লক্ষ্যে প্রথমবার সরকারিভাবে যৌথ ঘোষণা করা হয়
১৯৮৭: প্রথম পাকিস্তানি ক্রিকেটার হিসেবে টেস্ট ক্রিকেটে ৩০০ উইকেট নেওয়ার কৃতিত্ব অর্জন করেন ইমরান খান
২০২২: বিশিষ্ট চিত্রপরিচালক তরুণ মজুমদারের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৭০ টাকা ৮৪.৪৪ টাকা
পাউন্ড ১০৪.২৯ টাকা ১০৭.৭৫ টাকা
ইউরো ৮৮.২৩ টাকা ৯১.৩৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৭৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,১৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,৫০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৯,৯৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯০,০৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৯ আষাঢ়, ১৪৩১, বৃহস্পতিবার, ৪ জুলাই, ২০২৪।  ত্রয়োদশী ২/১৮ প্রাতঃ ৫/৫৫ পরে চতুর্দশী ৫৯/৫৫ শেষরাত্রি ৪/৫৮। মৃগশিরা নক্ষত্র ৫৭/১৮ রাত্রি ৩/৫৫। সূর্যোদয় ৫/০/২৭, সূর্যাস্ত ৬/২১/২৩। অমৃতযোগ দিবা ৩/৪১ গতে অস্তাবধি। রাত্রি ৭/৪ গতে ৯/১২ মধ্যে পুনঃ ১২/২ গতে ২/১০ মধ্যে পুনঃ ৩/৩৫ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ প্রাতঃ ৫/৫৩ মধ্যে পুনঃ ৯/২৭ গতে ১১/১৪ মধ্যে। বারবেলা ৩/১ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৪১ গতে ১/১ মধ্যে। 
১৯ আষাঢ়, ১৪৩১, বৃহস্পতিবার, ৪ জুলাই, ২০২৪।  ত্রয়োদশী প্রাতঃ ৫/৩৮ পরে চতুর্দশী শেষরাত্রি ৪/৩৮। মৃগশিরা নক্ষত্র শেষরাত্রি ৪/২১। সূর্যোদয় ৫/০, সূর্যাস্ত ৬/২৩। অমৃতযোগ দিবা ৩/৪২ গতে ৬/২৩ মধ্যে এবং রাত্রি ৭/৪ গতে ৯/১৩ মধ্যে ও ১২/৪ গতে ২/১২ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/১ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৫/৫৬ মধ্যে ও ৯/২৩ গতে ১১/১৬ মধ্যে। কালবেলা ৩/৩ গতে ৬/২৩ মধ্যে। কালরাত্রি ১১/৪২ গতে ১/১ মধ্যে।  
২৭ জেলহজ্জ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
ঝাড়খণ্ডে আগামী ৮ জুলাই বিধানসভার বিশেষ অধিবেশনে আস্থা ভোট

08:03:14 PM

মুম্বইয়ের নরিম্যান পয়েন্ট থেকে শুরু টি-২০ বিশ্বকাপ জয়ী ভারতীয় ক্রিকেট দলের ভিক্ট্রি প্যারেড

07:55:00 PM

শিক্ষা দপ্তরের চুক্তিভিত্তিক শিক্ষা ও শিক্ষাকর্মীদের জন্য সুখবর
রাজ্যের শিক্ষা দপ্তরের অধীনে থাকা চুক্তিভিত্তিক শিক্ষা ও শিক্ষাকর্মীদের জন্য ...বিশদ

07:35:19 PM

মেরিন ড্রাইভে ট্রাফিক ব্যবস্থা ঠিক রাখতে মুম্বইয়ের পুলিস কমিশনারকে নির্দেশ দিলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ সিন্ধে

07:17:32 PM

মুম্বই বিমানবন্দরে ট্রফি হাতে হার্দিক পান্ডিয়া

06:49:35 PM

মুম্বই বিমানবন্দরে পৌঁছল টি-২০ বিশ্বকাপ জয়ী ভারতীয় ক্রিকেট দল

06:35:34 PM