Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

করিমপুরে নির্বাচন মিটতেই চলছে জয়-পরাজয় নিয়ে বাজি ধরা 

সংবাদদাতা, করিমপুর: তৃতীয় ও চতুর্থ দফার ভোট শেষ হতেই এখন শুধু ফলাফলের প্রতীক্ষা। তার মধ্যেই করিমপুরে শুরু হয়েছে ভোটের ফলাফল নিয়ে জোর চর্চা। এবারের ভোটে কে জিতবে আর কে হারবে, তা নিয়ে বন্ধুদের মধ্যে বাজি ধরাও চলছে। কোথাও বাজি নগদ পাঁচশো টাকা, আবার কোথাও বাজি পিকনিকের জন্য প্রয়োজনীয় খাসির মাংস জোগান দেওয়া। এছাড়াও আলোচনার মধ্যে থাকছে কোন বুথে কোন দল কত ভোট পেতে পারে। আলোচনায় সরগরম করিমপুরের পার্টি অফিস থেকে চায়ের দোকান, পাড়ার মাচা সর্বত্র।  করিমপুরের এক ব্যবসায়ী দীপক মণ্ডল জানান, ‘আমাদের বন্ধুদের মধ্যে বিভিন্ন রাজনৈতিক দলের সমর্থক রয়েছে। কে জিতবে, তা নিয়ে নানা জনে নানা মত দিয়েছে। তাই আমরা বাজি লড়েছি, যারা হারবে, তারা পিকনিকে প্রয়োজনীয় খাসির মাংসের খরচ দেবে।’ ভোটের ফলাফল নিয়ে একটি দু’টি নয়, ছোট বড় এমন বাজি ধরা চলছে বহু জায়গায়। করিমপুর ১ ব্লকের ৮টি ও ২ ব্লকের ৬টি পঞ্চায়েত মুর্শিদাবাদ লোকসভার মধ্যে পড়ে। আবার করিমপুর ২ ব্লকের ৪টি পঞ্চায়েত তেহট্ট বিধানসভা তথা কৃষ্ণনগর লোকসভার অধীনে পড়ে। ‌গত ৭ মে মুর্শিদাবাদ লোকসভা এবং ১৩ মে কৃষ্ণনগর লোকসভার ভোট শেষ হয়েছে। কেউ বলছেন, এবারে মুর্শিদাবাদ লোকসভায় ত্রিমুখী লড়াই হবে। এখানে তৃণমূল যেমন জয়ের ব্যাপারে প্রত্যাশী, তেমনি জোট প্রার্থী মহম্মদ সেলিম জিতবেন বলেও আশাবাদী সিপিএম ও কংগ্রেস। আগের লোকসভা ভোটের পরিসংখ্যান অনুযায়ী, করিমপুর বিধানসভায় তৃণমূল এগিয়ে ছিল এবং দ্বিতীয় স্থানে ছিল বিজেপি। কিন্তু এবার চতুর্থ স্থানে থাকা সিপিএম অনেকটাই ঘুরে দাঁড়িয়েছে বলে দাবি করছে সিপিএম। করিমপুর ২ এরিয়া কমিটির সম্পাদক লিয়াকত হোসেন বলেন, ‘এবার সিপিএম প্রার্থী করিমপুর এলাকায় ব্যাপক ভোট পেয়েছেন। অন্য দলে চলে যাওয়া বাম ভোট যেমন ফিরে এসেছে, তেমনি কংগ্রেসের ভোটও আমাদের পক্ষে গিয়েছে। সব মিলিয়ে মুর্শিদাবাদ লোকসভায় মহম্মদ সেলিম জয়ী হবেন।’ 

16th  May, 2024
বর্ধমানে গাছ থেকে বধূর ঝুলন্ত দেহ উদ্ধার

বর্ধমান থানার কৃষ্ণপুর গ্রামে জঙ্গলে গাছ থেকে এক গৃহবধূর ঝুলন্ত দেহ উদ্ধার হয়। সোমবার সকালে স্থানীয় বাসিন্দারা তাঁকে ঝুলন্ত অবস্থায় দেখতে পান। খবর পেয়ে পুলিস দেহ উদ্ধার করে ময়নাতদন্তে পাঠায়। মৃতার নাম সানিয়া দাসী(২২)
বিশদ

মঙ্গলকোটে বাজ পড়ে মৃত ২

সোমবার সন্ধ্যায় মঙ্গলকোটে বাজ পড়ে দুই প্রৌঢ়ের মৃত্যু হল। পুলিস জানিয়েছে, মৃতদের নাম অজিত ঘোষ(৫৫) ও বিজয় ঘোষ(৫৯)। মঙ্গলকোটের কানাইডাঙা গ্রামে তাঁদের বাড়ি। আচমকা ঝড়-বৃষ্টি শুরু হওয়ায় তাঁরা মাঠ থেকে বাড়ি ফিরছিলেন
বিশদ

আউশগ্রামে বালিবোঝাই ৩টি ট্রাক্টর বাজেয়াপ্ত

বালিবোঝাই তিনটি ট্রাক্টর বাজেয়াপ্ত করেছে আউশগ্রাম থানার অধীন গুসকরা বিট হাউসের পুলিস। বালি পাচারে জড়িত থাকার অভিযোগে ট্রাক্টরের চালকদের গ্রেপ্তার করা হয়েছে। ধৃতদের নাম সঞ্জয় মাঝি, সঞ্জু খান ও সইদুল খান। আউশগ্রাম থানার সুন্দলপুর ও কল্যাণপুরে ধৃতদের বাড়ি। 
বিশদ

জলপ্রকল্প থাকা সত্ত্বেও কাঁকসায় জলের সঙ্কট

পানীয় জলের সঙ্কট মেটাতে কাঁকসার ত্রিলোকচন্দ্রপুরের দোমড়ায় জলপ্রকল্প তৈরি করেছে জনস্বাস্থ্য ও কারিগরি দপ্তর। পাইপলাইনের মাধ্যমে বিভিন্ন গ্রামে জল সরবরাহ করা হচ্ছে। কিন্তু ত্রিলোকচন্দ্রপুর গ্রামেই পর্যাপ্ত পানীয় জল পাওয়া যাচ্ছে না বলে অভিযোগ বাসিন্দাদের একাংশের।
বিশদ

একাদশ শ্রেণির বাংলা, ইংরেজি বই এখনও মেলেনি, স্কুলে স্কুলে দেওয়া হচ্ছে পিডিএফ

মাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশ হয়েছে একমাস আগে। প্রতিটি স্কুলেই ভর্তি প্রক্রিয়াও সম্পন্ন হয়েছে। কিন্তু এখনও মেলেনি একাদশ শ্রেণির বাংলার ও ইংরেজির বই। উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ থেকেই ওই দু’টি পড়ুয়াদের দেওয়া হয়
বিশদ

দেওয়ানদিঘিতে বাড়িতে আগুন লাগানোর ঘটনায় মামলা রুজু

দেওয়ানদিঘিতে বাড়িতে আগুন লাগানোর ঘটনায় স্বতঃপ্রণোদিত মামলা রুজু করেছে পুলিস। যদিও ঘটনায় এখনও কেউ গ্রেপ্তার হয়নি। পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রবিবার রাতে দেওয়ানদিঘি থানার কুড়মুনে নাড়ু পাকড়ের বাড়িতে অগ্নিসংযোগের ঘটনা ঘটে
বিশদ

আধার নিষ্ক্রিয় করার জবাব দিল জামালপুর

ভালো ফলাফল হওয়ার পিছনে স্থানীয় ‘তাবড়’ নেতাদের ক্রেডিট নেই। গলসি বিধানসভা কেন্দ্রের নেতাদের নিজেদের এলাকার ফলাফলের দিকে তাকালে অন্তত এমনটাই মনে হবে। তাঁদের অনেকের এলাকায় তৃণমূল পিছিয়ে গিয়েছে।
বিশদ

তিন মিনিটেই লুট ২ কোটি টাকার গয়না

মাত্র তিন মিনিটে সোনার দোকানের প্রায় দু’কোটি টাকার অলঙ্কার লুট করে দুষ্কৃতীরা। বাধার মুখে পড়ে পুলিস অফিসারকে লক্ষ্য করে একের পর এক গুলি ছোড়ে। গাড়ির মালিকের পা লক্ষ্য করে গুলি চালিয়ে গাড়ি ছিনতাই।
বিশদ

অণ্ডাল থেকে এবার বাগডোগরা, গুয়াহাটি ও ভূবনেশ্বরের উড়ান

আগস্ট মাসেই চালু হচ্ছে বহু প্রতীক্ষিত অণ্ডাল-বাগডোগরা বিমান পরিষেবা। শিল্পাঞ্চলবাসীর আরও হাতের কাছে আসতে চলেছে দার্জিলিং-ডুয়ার্স ও সিকিমও। শুধু বাগডোগরা নয়, অণ্ডাল থেকে সপ্তাহে সাতদিনই ভুবনেশ্বর যাওয়া যাবে।
বিশদ

বিচিত্রা মিউজিয়ামে বিকল শীতাতপ যন্ত্র রবীন্দ্রনাথের পাণ্ডুলিপি, নথি নষ্টের শঙ্কা

বিশ্বভারতীর ঐতিহ্যবাহী ও গুরুত্বপূর্ণ রবীন্দ্রভবনের বিচিত্রা মিউজিয়ামে দীর্ঘদিন ধরে বিকল এয়ারকন্ডিশনিং সিস্টেম। ফলে, প্রচণ্ড গরমে রবীন্দ্রনাথের গুরুত্বপূর্ণ নথি ও পাণ্ডুলিপি নষ্ট হওয়ার আশঙ্কা করছেন রবীন্দ্র বিশেষজ্ঞরা।
বিশদ

রামপুরহাটে তিনদিন নিখোঁজ বৃদ্ধের দেহ উদ্ধার

সোমবার সকালে রামপুরহাটের হিমায়েতপুর গ্রামে জমি থেকে এক বৃদ্ধর দেহ উদ্ধার হল। তিনি তিনদিন নিখোঁজ ছিলেন। মৃতের নাম নীলকান্ত লেট(৬০)। তাঁর দেহের অনেকাংশে মাংস ছিল না। পুলিসের দাবি, মৃতদেহের মাংস খুবলে খেয়েছে শেয়াল। 
বিশদ

সবুজ ঝড়ে ধুলিসাৎ গেরুয়া গড়, ময়ূরেশ্বরে লিড তৃণমূলের

পিছিয়ে থাকা ময়ূরেশ্বর বিধানসভায় এবার রেকর্ড লিড পেল তৃণমূল। সবুজ ঝড়ে ধুলিসাৎ হল বিজেপির গড়। তৃণমূল নেতারা বলছেন, লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্প যথেষ্ট সহায়ক হয়েছে, সেই সঙ্গে সর্বস্তরের নেতাকর্মীদের অক্লান্ত পরিশ্রমের ফল মিলেছে।
বিশদ

বিজেপির পঞ্চায়েতে ভাঙন উপপ্রধান সহ ২ সদস্য তৃণমূলে

বীরভূমের লোকসভা নির্বাচনের ফল প্রকাশের পর পরই ভাঙন ধরতে শুরু করেছে বিজেপিতে। শাসকদলের অভূতপূর্ব ফলাফলের পর বিজেপির অনেক সদস্যই তৃণমূল নেতাদের সঙ্গে যোগাযোগ শুরু করেছেন বলে জানা গিয়েছে।
বিশদ

দুবরাজপুরের বহু গ্রামে আগ্নেয়াস্ত্র উদ্ধারে সাঁড়াশি অভিযান পুলিসের

দুবরাজপুরকে আগ্নেয়াস্ত্রমুক্ত করতে চায় পুলিস। সেই কারণে বিভিন্ন জায়গায় লাগাতার তল্লাশি অভিযান চালানো হচ্ছে। বিভিন্ন জায়গায় সূত্র হিসেবে কাজ করা ব্যক্তিদের কাজে লাগানো হচ্ছে। সোমবার পুলিসি হেফাজতে থাকা ধৃতদের জিজ্ঞাসাবাদ করে একটি আগ্নেয়াস্ত্র ও কার্তুজ উদ্ধার হয়।
বিশদ

Pages: 12345

একনজরে
 বিশ্ব বাংলা কনভেনশন সেন্টারে সোমবার শুরু হল দু’দিন ব্যাপী বিশ্ব পরিবেশ দিবস উদযাপন। আয়োজনে পশ্চিমবঙ্গ দূষণ নিয়ন্ত্রণ পর্ষদ। পাশাপশি, উদযাপন হচ্ছে পর্ষদের সুবর্ণ জয়ন্তী বর্ষ। ...

সদ্য শেষ হয়েছে লোকসভা নির্বাচন। শহর হোক বা গ্রামাঞ্চল, সর্বত্রই ব্যাপক সাফল্য পেয়েছে রাজ্যের শাসক দল। এখন তার উদযাপন চলছে রাজ্যজুড়ে। ...

গরমে নাজেহাল দশা। বৃষ্টির আশায় চাতক পাখির দশা দক্ষিণবঙ্গবাসীর। তখনই প্রতিবেশী রাজ্যে তখন সম্পূর্ণ উল্টো চিত্র। দক্ষিণ সিকিমে প্রবল বৃষ্টিতে মৃত্যু হয়েছে তিনজনের। ধসে গিয়েছে বহু বাড়ি। জখম আরও কয়েকজন। তাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। ইতিমধ্যে উদ্ধারকাজে নেমেছে প্রশাসন। ...

৭ ওভারে ৫ উইকেট। খরচ করেছেন মাত্র ২০ রান। ডট বলের সংখ্যা ২৭! কুড়ি ওভারের চলতি কাপযুদ্ধে বিধ্বংসী মেজাজে যশপ্রীত বুমরাহ। আয়ারল্যান্ডের পর পাকিস্তান, গ্রুপ ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

যানবাহন ক্রয়বিক্রয়ে অর্থলাভের যোগ আছে। চাকরিতে উন্নতি হবে। প্রিয়জন সম্পর্কে উন্নতি। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০১: সাহিত্যিক প্রমথনাথ বিশীর জন্ম
১৯৪৮: রাজনীতিবিদ লালুপ্রসাদ যাদবের জন্ম
১৯৬২: অভিনেতা ছবি বিশ্বাসের মৃত্যু
১৯৯৭: ইংলিশ চ্যানেল অতিক্রমকারী মিহির সেনের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৭ টাকা ৮৪.৪১ টাকা
পাউন্ড ১০৪.৫৩ টাকা ১০৮.০০ টাকা
ইউরো ৮৮.৩৮ টাকা ৯১.৫১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭১,৬০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭১,৯৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৮,৪০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৯,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৯,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৮ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, মঙ্গলবার, ১১ জুন, ২০২৪। পঞ্চমী ৩১/২৩ অপরাহ্ন ৫/২৮। অশ্লেষা নক্ষত্র ৪৬/৫০ রাত্রি ১১/৩৯। সূর্যোদয় ৪/৫৫/১২, সূর্যাস্ত ৬/১৬/৫৭। অমৃতযোগ দিবা ৭/৩৫ মধ্যে পুনঃ ৯/২২ গতে ১২/৩ মধ্যে পুনঃ ৩/৩৭ গতে ৪/৩০ মধ্যে। রাত্রি ৬/৫৯ মধ্যে পুনঃ ১১/৫৭ গতে ২/৪ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ২/৪২ গতে ৩/৩৭ মধ্যে পুনঃ ৪/৩০ গতে ৫/২৩ মধ্যে। রাত্রি ৮/২৪ গতে ৯/৫০ মধ্যে। বারবেলা ৬/৩৫ গতে ৮/১৬ মধ্যে পুনঃ ১/১৬ গতে ২/৫৭ মধ্যে। কালরাত্রি ৭/৩৭ গতে ৮/৫৭ মধ্যে। 
২৮ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, মঙ্গলবার, ১১ জুন, ২০২৪। পঞ্চমী সন্ধ্যা ৬/০। অশ্লেষা নক্ষত্র রাত্রি ১২/৩৮। সূর্যোদয় ৪/৫৫, সূর্যাস্ত ৬/১৯। অমৃতযোগ দিবা ৭/৪০ মধ্যে ও ৯/২৭ গতে ১২/৮ মধ্যে ও ৩ac/৪২ গতে ৪/৩৫ মধ্যে এবং রাত্রি ৭/৫ মধ্যে ও ১২/২ গতে ২/৯ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ২/৪৮ গতে ৩/৪২ মধ্যে ও ৪/৩৫ গতে ৫/২৯ মধ্যে এবং রাত্রি ৮/৩০ গতে ৯/৫৫ মধ্যে। বারবেলা ৬/৩৬ গতে ৮/১৬ মধ্যে ও ১/১৭ গতে ২/৫৮ মধ্যে। কালরাত্রি ৭/৩৮ গতে ৮/৫৮ মধ্যে। 
৪ জেলহজ্জ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
টি-২০ বিশ্বকাপ: বাংলাদেশকে ৪ রানে হারিয়ে ম্যাচ জিতল দক্ষিণ আফ্রিকা

10-06-2024 - 11:38:48 PM

টি-২০ বিশ্বকাপ: বাংলাদেশকে ১১৪ রানের টার্গেট দিল দক্ষিণ আফ্রিকা

10-06-2024 - 09:44:52 PM

মণিপুরের সমস্যা গুরুত্ব দিয়ে দেখতে হবে, অশান্তি বন্ধ করা উচিত, মন্তব্য সঙ্ঘ প্রধান মোহন ভাগবতের

10-06-2024 - 09:08:52 PM

সামাজিক ন্যায় এবং ক্ষমতায়ন মন্ত্রকের দায়িত্বে বীরেন্দ্র কুমার

10-06-2024 - 08:29:45 PM

খাদ্য প্রক্রিয়াকরণ মন্ত্রকের দায়িত্বে চিরাগ পাসোয়ান

10-06-2024 - 08:26:28 PM

বস্ত্রমন্ত্রকের দায়িত্বে গিরিরাজ সিং

10-06-2024 - 08:25:06 PM