Bartaman Patrika
কলকাতা
 

মডেলিং, প্রি ওয়েডিংয়ের হিড়িক ‘আবোল তাবোল’ পাড়ায়, পুজো মিটলেও ফটো স্টুডিও হাতিবাগানের নবীন পল্লি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ‘সঞ্চিতা তোর ছবি তোলা শেষ হয়েছে? এই দেওয়ালটাকেই ব্যাকগ্রাউন্ডে রেখে আমার নিজের একটা লং শট লাগবে’-বান্ধবীকে বারবার তাগাদা দিচ্ছিলেন ঋতুপর্ণা। ফটোগ্রাফার বন্ধুকে নিয়ে ফটোশ্যুট করতে হাতিবাগানে ‘আবোল তাবোল’ পাড়ায় এসেছিলেন সঞ্চিতা ও ঋতুপর্ণা। মনের সুখে নিজেদের ছবি তুললেন।
গত বছর দূর্গাপুজোয় আবোল তাবোল থিম বানিয়ে চমকে দিয়েছিল নবীন পল্লি পুজো কমিটি। সুকুমার রায়ের অমর সৃষ্টি আবোল তাবোলের ১০০ বছর। লেখককে শ্রদ্ধা জানিয়ে নবীন পল্লি আবোল তাবোল থিম করেছিল। বানানোর সূত্রে গোটা বইটিই যেন উঠে এসেছিল পাড়াজুড়ে। পুজো মিটে গেলেও এলাকাটির চেহারা একই রয়ে গিয়েছে। তাই ভিড় জমাচ্ছেন ফটোপ্রেমীরা। অক্টোবরে এই পুজো ছিল চর্চার কেন্দ্রবিন্দুতে। তবে তারপর এখনও পর্যন্ত ফেসবুক, ইনস্টাগ্রামে আবোল তাবোল পাড়া নিয়ে তৈরি হয়েই চলেছে রিল। সেগুলি রীতিমতো ভাইরাল। গোটা পাড়াটিই এখন যেন হয়ে উঠেছে একটি ফটো-স্টুডিও।
দোল, পয়লা বৈশাখ, ২৫ বৈশাখ বা অন্যান্য দিনেও স্কুল-কলেজ পড়ুয়ারা ফেসবুক ফটোগ্রাফি, স্ট্রিট ফটোগ্রাফির নেশায় নবীন পল্লির গলিতে ভিড় জমাচ্ছেন। উঠতি ফটোগ্রাফাররা আসছেন। মডেলিংয়ে সদ্য নাম লিখিয়েছেন এমন তরুণ-তরুণীরাও আসছেন। রোজই কোনও না কোনও বাড়ির দেওয়ালে কিংবা দরজা-জানালায় পোজ দিয়ে ছবি তুলছেন তরুণ-তরুণীরা। বিয়ের মরশুমে রোজই প্রি ওয়েডিং ফটোশ্যুট হয়েছে বলে জানালেন এ পাড়ার বাসিন্দা এবং নবীন পল্লি পুজোর উদ্যোক্তা অমিতাভ রায়। ‘ছড়া লেখা সাদাকালো দেওয়াল ছবির ব্যাকগ্রাউন্ডের জন্য দারুণ’, বলেন ফটোগ্রাফার অনীক ত্রিবেদী। বলেন, ‘প্রি ওয়েডিং এবং মডেলিংয়ের ফটোশ্যুট এখানে দারুণ হচ্ছে।’ 
‘রোজ রোজ পাড়ায় যে বে পাড়া থেকে লোকজন আসছেন, অস্বস্তি লাগে না?’ প্রশ্নের উত্তরে ‘একদমই না,’ বললেন পুজো উদ্যোক্তা অমিতাভ রায়। তিনি উল্টে বলেন, ‘এভাবে মানুষের মনে জায়গা করে নেওয়া সচরাচর হয় না। সোশ্যাল মিডিয়াতে পাড়ার ছবি ভাইরাল, এটাই বড় প্রাপ্তি।’ 
তিনি জানান, বেঙ্গালুরু, আমেদাবাদ থেকে ফোন আসছে। এখন কলকাতায় গেলে আবোল তাবোলের ছবি তোলা যাবে কি না জিজ্ঞাসা করেছেন অনেকে। শনি আর রবিবার যেন দুর্গাপুজোর মতো ভিড়। 

14th  May, 2024
প্রতারিত বিচারক দম্পতি, দোষী সাব্যস্ত ভরতপুর গ্যাংয়ের দুই

পুরীতে হোটেল বুকিং করতে গিয়ে প্রতারিত হয়েছিলেন বিচারক দম্পতি। অভিযোগ পাওয়ার পর রাজস্থানের ভরতপুর গ্যাং঩য়ের দু’জনকে গ্রেপ্তারও করেছিল বিধাননগর সাইবার ক্রাইম থানা।
বিশদ

জোড়াবাগানে ২২ দিন ধরে দখল বাড়ি, প্রতিবাদ করায় মালকিনের শ্লীলতাহানি

দোতলা বাড়ির উপরের অংশে আগেই চলে গিয়েছে ভাড়াটিয়াদের দখলে। এবার নীচের তিনটি ঘর দখল করে তালা মেরে দেওয়ার অভিযোগ উঠল দুষ্কৃতীদের বিরুদ্ধে।
বিশদ

অধ্যাপক সংগঠনের কর্মবিরতির ডাক যাদবপুর বিশ্ববিদ্যালয়ে

একটি প্রশাসনিক সিদ্ধান্তকে ঘিরে ফের উত্তাল যাদবপুর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক রাজনীতি। ন্যাকের পরিদর্শনকে মাথায় রেখে সমস্ত ডিন এবং বিভাগীয় প্রধানদের মেয়াদ অস্থায়ীভাবে বাড়িয়েছেন উপাচার্য ভাস্কর গুপ্ত।
বিশদ

১০ লক্ষ টাকা ঘুষ, এনএইচআইয়ের জিএম সহ ধৃত ৭

১০ লক্ষ টাকা ঘুষ নেওয়ার অভিযোগে ন্যাশনাল হাইওয়েজ অথরিটি অব ইন্ডিয়ার (এনএইচএআই) জিএম পুরুষোত্তম লাল চৌধুরীকে রবিবার গ্রেপ্তার করল সিবিআই।
বিশদ

দু’মাস পর সোনার দাম ৭২ হাজার টাকার নীচে

দু’মাস পর সোনার দাম ৭২ হাজার টাকার নীচে নামল। ওয়েস্ট বেঙ্গল বুলিয়ান মার্চেন্টস অ্যান্ড জুয়েলার্স অ্যাসোসিয়েশনের দেওয়া তথ্য অনুযায়ী সোমবার ‘৯৯৯’ বিশুদ্ধতার ২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের দর যায় ৭১ হাজার ৯৫০ টাকা।
বিশদ

দামে কয়েকশো কোটি টাকা কারচুপি  করেছেন শাহজাহান, চার্জশিটে ইডি

সন্দেশখালির ‘বাদশা’ শেখ শাহজাহানের মেয়ের কোম্পানি ‘সাবিনা ফিসারিজ’ পাঁচ বছরে (২০১৮-২৩) বিদেশে ১৯৮ কোটি ৫২ লক্ষ টাকার মাছ রপ্তানি করেছে।
বিশদ

কয়েক মাসের মধ্যেই পুরভোট ঘোষণার আশা, চর্চা পুজালিতে

আগামী দেড় থেকে দু’মাসের ভিতর পুজালি পুরসভার ভোট হতে পারে। এমন সম্ভাবনা নিয়ে তৃণমূলের অন্দরে এবং প্রশাসনিক স্তরে চর্চা শুরু হয়েছে।
বিশদ

আর্থিক তছরুপের অভিযোগ, বারাসতে ‘বেসামাল’ বিজেপি

‘শেষ হইয়াও, হইল না শেষ’— ছোটগল্প নিয়ে রবীন্দ্রনাথ ঠাকুরের এই কথার মতোই অবস্থা বারাসত জেলা বিজেপি’র। দলের অন্দরে ক্ষোভের দাবানল যেন ক্রমশ বাড়ছে।
বিশদ

গতবার বহু প্রতিশ্রুতি পূরণ হয়নি, এবার কি হবে? প্রশ্ন বনগাঁবাসীর

দ্বিতীয়বারের জন্য বনগাঁর সাংসদ নির্বাচিত হয়েছেন বিজেপির শান্তনু ঠাকুর। এবারও তাঁকে কেন্দ্রীয় মন্ত্রিসভার সদস্য করা হয়েছে।
বিশদ

তৃণমূলের বিজয় মিছিলে   হামলা, দেগঙ্গায় গ্রেপ্তার ৪

দেগঙ্গায় তৃণমূলের বিজয় মিছিলে হামলার অভিযোগে রবিবার রাতে চার আইএসএফ কর্মীকে গ্রেপ্তার করল দেগঙ্গা থানার পুলিস। সোমবার ধৃতদের বারাসত আদালতে তোলা হলে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক। 
বিশদ

গেরুয়া সন্ত্রাসে জখম তৃণমূল কর্মীর মৃত্যু, অবরোধ

খানাকুলে গেরুয়া সন্ত্রাসে জখম তৃণমূল কর্মীর মৃত্যু হল। মৃতের নাম মনোরঞ্জন দিগের(৪৫)। গত ১৯ মে বিজেপি কর্মীদের হাতে মার খেয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন।
বিশদ

জমে থাকা কাজ দ্রুত শেষ করার নির্দেশ হাওড়া জেলা পরিষদের

আড়াই মাসের নির্বাচন পর্ব অবশেষে শেষ হয়েছে। নির্বাচন প্রক্রিয়া চলাকালীন জেলাজুড়ে আটকে ছিল বহু উন্নয়নমূলক কাজ। 
বিশদ

বিরোধী পঞ্চায়েতগুলিতে ভালো ফল করল তৃণমূল

পঞ্চায়েত নির্বাচনে আমতা বিধানসভার বাইনান গ্রাম পঞ্চায়েত তৃণমূল কংগ্রেসের কাছ থেকে ছিনিয়ে নিয়েছিল বাম-কংগ্রেস এবং আইএসএফ জোট।
বিশদ

ফের দাশনগরে তূণমূলের দুই গোষ্ঠীর সংঘর্ষ

ফের উত্তেজনাকর পরিস্থিতি দাশনগরে। তৃণমূলের বিজয় মিছিলের পর একই পাড়ার দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ ঘটে। বেশ কিছু মহিলাকে কটূক্তি করার অভিযোগও ওঠে। খবর পেয়ে দাশনগর থানার পুলিস গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 
বিশদ

Pages: 12345

একনজরে
সদ্য শেষ হয়েছে লোকসভা নির্বাচন। শহর হোক বা গ্রামাঞ্চল, সর্বত্রই ব্যাপক সাফল্য পেয়েছে রাজ্যের শাসক দল। এখন তার উদযাপন চলছে রাজ্যজুড়ে। ...

৭ ওভারে ৫ উইকেট। খরচ করেছেন মাত্র ২০ রান। ডট বলের সংখ্যা ২৭! কুড়ি ওভারের চলতি কাপযুদ্ধে বিধ্বংসী মেজাজে যশপ্রীত বুমরাহ। আয়ারল্যান্ডের পর পাকিস্তান, গ্রুপ ...

ভোটের খারাপ ফলাফল থেকে নাগরিক সমস্যা। আজ, মঙ্গলবার শিলিগুড়িতে এসব বিষয় উঠতে পারে পুরমন্ত্রী ফিরহাদ হাকিমের বৈঠকে। ফলে ওই বৈঠক নিয়ে যথেষ্ট চাপে শিলিগুড়ি ও জলপাইগুড়ি শহরের তৃণমূল নেতৃত্ব ...

নিত্যদিন মদ খেয়ে বাড়িতে ঢুকত। ঢুকেই পরিবারে তুলকালাম কাণ্ড বাঁধিয়ে দিত। চূড়ান্ত অশান্তি করত। স্ত্রী, ছেলে ও মেয়েকে অকারণ মারধর করত। স্বামীর এহেন অত্যাচার আর নির্যাতনে অতিষ্ঠ হয়ে উঠেছিল গোটা পরিবার। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

যানবাহন ক্রয়বিক্রয়ে অর্থলাভের যোগ আছে। চাকরিতে উন্নতি হবে। প্রিয়জন সম্পর্কে উন্নতি। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০১: সাহিত্যিক প্রমথনাথ বিশীর জন্ম
১৯৪৮: রাজনীতিবিদ লালুপ্রসাদ যাদবের জন্ম
১৯৬২: অভিনেতা ছবি বিশ্বাসের মৃত্যু
১৯৯৭: ইংলিশ চ্যানেল অতিক্রমকারী মিহির সেনের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৭ টাকা ৮৪.৪১ টাকা
পাউন্ড ১০৪.৫৩ টাকা ১০৮.০০ টাকা
ইউরো ৮৮.৩৮ টাকা ৯১.৫১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭১,৬০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭১,৯৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৮,৪০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৯,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৯,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৮ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, মঙ্গলবার, ১১ জুন, ২০২৪। পঞ্চমী ৩১/২৩ অপরাহ্ন ৫/২৮। অশ্লেষা নক্ষত্র ৪৬/৫০ রাত্রি ১১/৩৯। সূর্যোদয় ৪/৫৫/১২, সূর্যাস্ত ৬/১৬/৫৭। অমৃতযোগ দিবা ৭/৩৫ মধ্যে পুনঃ ৯/২২ গতে ১২/৩ মধ্যে পুনঃ ৩/৩৭ গতে ৪/৩০ মধ্যে। রাত্রি ৬/৫৯ মধ্যে পুনঃ ১১/৫৭ গতে ২/৪ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ২/৪২ গতে ৩/৩৭ মধ্যে পুনঃ ৪/৩০ গতে ৫/২৩ মধ্যে। রাত্রি ৮/২৪ গতে ৯/৫০ মধ্যে। বারবেলা ৬/৩৫ গতে ৮/১৬ মধ্যে পুনঃ ১/১৬ গতে ২/৫৭ মধ্যে। কালরাত্রি ৭/৩৭ গতে ৮/৫৭ মধ্যে। 
২৮ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, মঙ্গলবার, ১১ জুন, ২০২৪। পঞ্চমী সন্ধ্যা ৬/০। অশ্লেষা নক্ষত্র রাত্রি ১২/৩৮। সূর্যোদয় ৪/৫৫, সূর্যাস্ত ৬/১৯। অমৃতযোগ দিবা ৭/৪০ মধ্যে ও ৯/২৭ গতে ১২/৮ মধ্যে ও ৩ac/৪২ গতে ৪/৩৫ মধ্যে এবং রাত্রি ৭/৫ মধ্যে ও ১২/২ গতে ২/৯ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ২/৪৮ গতে ৩/৪২ মধ্যে ও ৪/৩৫ গতে ৫/২৯ মধ্যে এবং রাত্রি ৮/৩০ গতে ৯/৫৫ মধ্যে। বারবেলা ৬/৩৬ গতে ৮/১৬ মধ্যে ও ১/১৭ গতে ২/৫৮ মধ্যে। কালরাত্রি ৭/৩৮ গতে ৮/৫৮ মধ্যে। 
৪ জেলহজ্জ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
বিমান দুর্ঘটনায় প্রয়াত মালাওয়ির ভাইস প্রেসিডেন্ট সলস ছিলিমা

04:54:07 PM

নিট দুর্নীতি: তৃণমূল ছাত্র পরিষদের ডাক্তারি শাখার মিছিলে অবরুদ্ধ শ্যামবাজার পাঁচমাথা মোড়

04:52:00 PM

সরকারি কর্মচারীদের ডিএ নিয়ে বড় ঘোষণা নবান্নের
রাজ্য বাজেটে সরকারি কর্মচারীদের ৪ শতাংশ বর্ধিত হারে ডিএ দেওয়ার ...বিশদ

04:39:57 PM

অন্ধ্রপ্রদেশের রাজধানী হবে অমরাবতী, স্পষ্ট জানিয়ে দিলেন টিডিপি প্রধান চন্দ্রবাবু নাইডু

04:05:28 PM

জুলাই মাসেই মুক্তি পাচ্ছে মির্জাপুর ৩
দীর্ঘ প্রতিক্ষার অবসান। আগামী ৫ জুলাই মুক্তি পাচ্ছে জনপ্রিয় ওয়েব ...বিশদ

04:02:45 PM

দক্ষিণ দিনাজপুরে পুলিস সুপারের দায়িত্বে সন্দীপ কাররা

03:55:04 PM