Bartaman Patrika
কলকাতা
 

হাওড়া কেন্দ্রে এবার একজোড়া প্রসূন-রথীনের লড়াই! জল্পনা

দীপন ঘোষাল, হাওড়া: আগামী সোমবার হাওড়া সদর কেন্দ্রে লোকসভা ভোট। প্রচার প্রায় শেষ পর্বে। এই লড়াইয়ে শামিল তৃণমূলের প্রসূন বন্দ্যোপাধ্যায় ও বিজেপির রথীন চক্রবর্তী। এই দুই প্রতিপক্ষকে চ্যালেঞ্জ জানাতে কোমর বেঁধে ময়দানে নেমেছেন সিপিএমের সব্যসাচী চট্টোপাধ্যায়ও। তবে মজার ব্যাপার হল, ব্যালট যুদ্ধে একজোড়া নয়, লড়াইয়ে রয়েছে দু’জোড়া প্রসূন-রথীন। চারজনই নেমেছেন জনসংযোগে।
হাওড়া সদর লোকসভা কেন্দ্র থেকে তৃণমূল প্রার্থী প্রসূন বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে মূল লড়াই বিজেপি’র রথীন চক্রবর্তী। এই দুই মুখকে এই কেন্দ্রের সকলেই কমবেশি চেনেন। এই দ্বৈরথের মধ্যে লড়াইয়ে ঢুকে পড়েছেন প্রসূন লাহিড়ি ও রথীন গঙ্গোপাধ্যায়। তাঁরা অবশ্য দাঁড়িয়েছেন নির্দল হিসেবে। লাহিড়িবাবু অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারী, থাকেন বালির দেওয়ানগাজি রোডে। ভোটে দাঁড়ানোর ইচ্ছা তাঁর দীর্ঘদিনের। তাই অবসর নেওয়ার পর দাঁড়িয়ে পড়েছেন ভোটে। সীমিত সামর্থ্যের মধ্যে প্রচারও করছেন তিনি। সাইকেল নিয়ে পাড়ায় পাড়ায় ঘুরছেন প্রসূন লাহিড়ি। তিনি বলেন, বালিতে উন্নত মানের কোনও হাসপাতাল নেই, বর্ষায় বিভিন্ন জায়গা জলমগ্ন হয়ে যায়, পাঁচ বছরের উপর হাওড়া ও বালিতে পুরসভার ভোট হয় না। হাওড়ার মানুষের সার্বিক উন্নয়নের কথা ভেবেই আমার ভোটে দাঁড়ানো।
দ্বিতীয়জন রথীন গঙ্গোপাধ্যায়। রুটি-রুজি বলতে ছোটখাট ব্যবসা রয়েছে তাঁর। বাড়ি বেলুড় মঠ এলাকায়। দেশ এবং রাজ্যের বিভিন্ন জায়গায় যা কিছু অনৈতিক কাজ চলছে, তার প্রতিবাদেই তাঁর ভোটে দাঁড়ানোর সিদ্ধান্ত। বিশেষ করে বাংলার শিক্ষা, অর্থনীতি এবং কর্মসংস্থান নিয়েই তাঁর চিন্তা। তবে বেশি না ঘুরে নিজের পাড়াতেই প্রচার করেছেন রথীন গঙ্গোপাধ্যায়। তিনি বলেন, দেশ ও রাজ্যের কথা ভেবেই আমার ভোটে দাঁড়ানো। 
ভোটদাতাদের ভ্রান্তিবিলাস হবে না তো? বিজেপি’র প্রার্থী রথীন কিংবা তৃণমূলের প্রসূন ভেবে ভোটদাতারা কেউ এই দুই নির্দলকে ভোট দিয়ে দেবেন না তো? প্রশ্ন করতে না করতেই রথীন গঙ্গোপাধ্যায় বলেন, এখন আর নাম দেখে কেউ ভোট দেন না। সকলেই ‘প্রতীক’ দেখে বোতাম টিপে দেন। ফলে বিজেপি প্রার্থীর সঙ্গে আমার নাম গুলিয়ে যাওয়ার সম্ভাবনা তেমন নেই। ২০ মে হাওড়াবাসীর নজর থাকবে তৃণমূলের প্রসূন এবং বিজেপি’র রথীনের দিকে। সেই হাই ভোল্টেজ লড়াইয়ে চাপা পড়ে যাবে দ্বিতীয় জুটির লড়াই। কিন্তু তাঁরা যাঁদের কাছে গিয়ে প্রচার করলেন, তাঁদের ভোট কি এই নির্দল প্রসূন-রথীন পাবেন? ৪ জুন গণনার পরই সবটা পরিষ্কার হবে।

14th  May, 2024
অধ্যাপক সংগঠনের কর্মবিরতির ডাক যাদবপুর বিশ্ববিদ্যালয়ে

একটি প্রশাসনিক সিদ্ধান্তকে ঘিরে ফের উত্তাল যাদবপুর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক রাজনীতি। ন্যাকের পরিদর্শনকে মাথায় রেখে সমস্ত ডিন এবং বিভাগীয় প্রধানদের মেয়াদ অস্থায়ীভাবে বাড়িয়েছেন উপাচার্য ভাস্কর গুপ্ত।
বিশদ

১০ লক্ষ টাকা ঘুষ, এনএইচআইয়ের জিএম সহ ধৃত ৭

১০ লক্ষ টাকা ঘুষ নেওয়ার অভিযোগে ন্যাশনাল হাইওয়েজ অথরিটি অব ইন্ডিয়ার (এনএইচএআই) জিএম পুরুষোত্তম লাল চৌধুরীকে রবিবার গ্রেপ্তার করল সিবিআই।
বিশদ

দু’মাস পর সোনার দাম ৭২ হাজার টাকার নীচে

দু’মাস পর সোনার দাম ৭২ হাজার টাকার নীচে নামল। ওয়েস্ট বেঙ্গল বুলিয়ান মার্চেন্টস অ্যান্ড জুয়েলার্স অ্যাসোসিয়েশনের দেওয়া তথ্য অনুযায়ী সোমবার ‘৯৯৯’ বিশুদ্ধতার ২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের দর যায় ৭১ হাজার ৯৫০ টাকা।
বিশদ

দামে কয়েকশো কোটি টাকা কারচুপি  করেছেন শাহজাহান, চার্জশিটে ইডি

সন্দেশখালির ‘বাদশা’ শেখ শাহজাহানের মেয়ের কোম্পানি ‘সাবিনা ফিসারিজ’ পাঁচ বছরে (২০১৮-২৩) বিদেশে ১৯৮ কোটি ৫২ লক্ষ টাকার মাছ রপ্তানি করেছে।
বিশদ

কয়েক মাসের মধ্যেই পুরভোট ঘোষণার আশা, চর্চা পুজালিতে

আগামী দেড় থেকে দু’মাসের ভিতর পুজালি পুরসভার ভোট হতে পারে। এমন সম্ভাবনা নিয়ে তৃণমূলের অন্দরে এবং প্রশাসনিক স্তরে চর্চা শুরু হয়েছে।
বিশদ

আর্থিক তছরুপের অভিযোগ, বারাসতে ‘বেসামাল’ বিজেপি

‘শেষ হইয়াও, হইল না শেষ’— ছোটগল্প নিয়ে রবীন্দ্রনাথ ঠাকুরের এই কথার মতোই অবস্থা বারাসত জেলা বিজেপি’র। দলের অন্দরে ক্ষোভের দাবানল যেন ক্রমশ বাড়ছে।
বিশদ

গতবার বহু প্রতিশ্রুতি পূরণ হয়নি, এবার কি হবে? প্রশ্ন বনগাঁবাসীর

দ্বিতীয়বারের জন্য বনগাঁর সাংসদ নির্বাচিত হয়েছেন বিজেপির শান্তনু ঠাকুর। এবারও তাঁকে কেন্দ্রীয় মন্ত্রিসভার সদস্য করা হয়েছে।
বিশদ

তৃণমূলের বিজয় মিছিলে   হামলা, দেগঙ্গায় গ্রেপ্তার ৪

দেগঙ্গায় তৃণমূলের বিজয় মিছিলে হামলার অভিযোগে রবিবার রাতে চার আইএসএফ কর্মীকে গ্রেপ্তার করল দেগঙ্গা থানার পুলিস। সোমবার ধৃতদের বারাসত আদালতে তোলা হলে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক। 
বিশদ

গেরুয়া সন্ত্রাসে জখম তৃণমূল কর্মীর মৃত্যু, অবরোধ

খানাকুলে গেরুয়া সন্ত্রাসে জখম তৃণমূল কর্মীর মৃত্যু হল। মৃতের নাম মনোরঞ্জন দিগের(৪৫)। গত ১৯ মে বিজেপি কর্মীদের হাতে মার খেয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন।
বিশদ

জমে থাকা কাজ দ্রুত শেষ করার নির্দেশ হাওড়া জেলা পরিষদের

আড়াই মাসের নির্বাচন পর্ব অবশেষে শেষ হয়েছে। নির্বাচন প্রক্রিয়া চলাকালীন জেলাজুড়ে আটকে ছিল বহু উন্নয়নমূলক কাজ। 
বিশদ

বিরোধী পঞ্চায়েতগুলিতে ভালো ফল করল তৃণমূল

পঞ্চায়েত নির্বাচনে আমতা বিধানসভার বাইনান গ্রাম পঞ্চায়েত তৃণমূল কংগ্রেসের কাছ থেকে ছিনিয়ে নিয়েছিল বাম-কংগ্রেস এবং আইএসএফ জোট।
বিশদ

ফের দাশনগরে তূণমূলের দুই গোষ্ঠীর সংঘর্ষ

ফের উত্তেজনাকর পরিস্থিতি দাশনগরে। তৃণমূলের বিজয় মিছিলের পর একই পাড়ার দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ ঘটে। বেশ কিছু মহিলাকে কটূক্তি করার অভিযোগও ওঠে। খবর পেয়ে দাশনগর থানার পুলিস গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 
বিশদ

সপ্তগ্রাম বিধানসভায় লিড না পেলেও বিজেপির ভোটব্যাঙ্কে থাবা শাসকদলের

লোকসভা ভোটে জিতলেও সপ্তগ্রাম বিধানসভার ফলের নিরিখে সামান্য ব্যবধানে পিছিয়ে পড়েছে তৃণমূল। যদিও আসল অঙ্ক লুকিয়ে আছে অন্যত্র।
বিশদ

বাগনানে নদীর পাড়ে দেহ উদ্ধার

নদীর পাড় থেকে এক অজ্ঞাত পরিচয় ব্যক্তির মৃতদেহ উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়াল বাগনান থানার মহিষরেখা ব্রিজের কাছে। মৃত ব্যক্তির বয়স আনুমানিক ৫০ বছর।
বিশদ

Pages: 12345

একনজরে
৭ ওভারে ৫ উইকেট। খরচ করেছেন মাত্র ২০ রান। ডট বলের সংখ্যা ২৭! কুড়ি ওভারের চলতি কাপযুদ্ধে বিধ্বংসী মেজাজে যশপ্রীত বুমরাহ। আয়ারল্যান্ডের পর পাকিস্তান, গ্রুপ ...

নিত্যদিন মদ খেয়ে বাড়িতে ঢুকত। ঢুকেই পরিবারে তুলকালাম কাণ্ড বাঁধিয়ে দিত। চূড়ান্ত অশান্তি করত। স্ত্রী, ছেলে ও মেয়েকে অকারণ মারধর করত। স্বামীর এহেন অত্যাচার আর নির্যাতনে অতিষ্ঠ হয়ে উঠেছিল গোটা পরিবার। ...

গরমে নাজেহাল দশা। বৃষ্টির আশায় চাতক পাখির দশা দক্ষিণবঙ্গবাসীর। তখনই প্রতিবেশী রাজ্যে তখন সম্পূর্ণ উল্টো চিত্র। দক্ষিণ সিকিমে প্রবল বৃষ্টিতে মৃত্যু হয়েছে তিনজনের। ধসে গিয়েছে বহু বাড়ি। জখম আরও কয়েকজন। তাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। ইতিমধ্যে উদ্ধারকাজে নেমেছে প্রশাসন। ...

সদ্য শেষ হয়েছে লোকসভা নির্বাচন। শহর হোক বা গ্রামাঞ্চল, সর্বত্রই ব্যাপক সাফল্য পেয়েছে রাজ্যের শাসক দল। এখন তার উদযাপন চলছে রাজ্যজুড়ে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

যানবাহন ক্রয়বিক্রয়ে অর্থলাভের যোগ আছে। চাকরিতে উন্নতি হবে। প্রিয়জন সম্পর্কে উন্নতি। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০১: সাহিত্যিক প্রমথনাথ বিশীর জন্ম
১৯৪৮: রাজনীতিবিদ লালুপ্রসাদ যাদবের জন্ম
১৯৬২: অভিনেতা ছবি বিশ্বাসের মৃত্যু
১৯৯৭: ইংলিশ চ্যানেল অতিক্রমকারী মিহির সেনের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৭ টাকা ৮৪.৪১ টাকা
পাউন্ড ১০৪.৫৩ টাকা ১০৮.০০ টাকা
ইউরো ৮৮.৩৮ টাকা ৯১.৫১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭১,৬০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭১,৯৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৮,৪০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৯,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৯,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৮ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, মঙ্গলবার, ১১ জুন, ২০২৪। পঞ্চমী ৩১/২৩ অপরাহ্ন ৫/২৮। অশ্লেষা নক্ষত্র ৪৬/৫০ রাত্রি ১১/৩৯। সূর্যোদয় ৪/৫৫/১২, সূর্যাস্ত ৬/১৬/৫৭। অমৃতযোগ দিবা ৭/৩৫ মধ্যে পুনঃ ৯/২২ গতে ১২/৩ মধ্যে পুনঃ ৩/৩৭ গতে ৪/৩০ মধ্যে। রাত্রি ৬/৫৯ মধ্যে পুনঃ ১১/৫৭ গতে ২/৪ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ২/৪২ গতে ৩/৩৭ মধ্যে পুনঃ ৪/৩০ গতে ৫/২৩ মধ্যে। রাত্রি ৮/২৪ গতে ৯/৫০ মধ্যে। বারবেলা ৬/৩৫ গতে ৮/১৬ মধ্যে পুনঃ ১/১৬ গতে ২/৫৭ মধ্যে। কালরাত্রি ৭/৩৭ গতে ৮/৫৭ মধ্যে। 
২৮ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, মঙ্গলবার, ১১ জুন, ২০২৪। পঞ্চমী সন্ধ্যা ৬/০। অশ্লেষা নক্ষত্র রাত্রি ১২/৩৮। সূর্যোদয় ৪/৫৫, সূর্যাস্ত ৬/১৯। অমৃতযোগ দিবা ৭/৪০ মধ্যে ও ৯/২৭ গতে ১২/৮ মধ্যে ও ৩ac/৪২ গতে ৪/৩৫ মধ্যে এবং রাত্রি ৭/৫ মধ্যে ও ১২/২ গতে ২/৯ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ২/৪৮ গতে ৩/৪২ মধ্যে ও ৪/৩৫ গতে ৫/২৯ মধ্যে এবং রাত্রি ৮/৩০ গতে ৯/৫৫ মধ্যে। বারবেলা ৬/৩৬ গতে ৮/১৬ মধ্যে ও ১/১৭ গতে ২/৫৮ মধ্যে। কালরাত্রি ৭/৩৮ গতে ৮/৫৮ মধ্যে। 
৪ জেলহজ্জ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
সংস্কৃতি মন্ত্রকের দায়িত্ব গ্রহণ করলেন মন্ত্রী গজেন্দ্র সিং শেখাওয়াত

12:19:53 PM

অন্ধ্রপ্রদেশে এনডিএ জোটের মুখ্যমন্ত্রী হিসেবে চন্দ্রবাবু নাইডুর নাম প্রস্তাব ও সমর্থন করলেন জনসেনা পার্টি প্রধান পবন কল্যাণ

12:08:29 PM

সংসদ বিষয়ক মন্ত্রকের দায়িত্ব নিলেন মন্ত্রী কিরেন রিজিজু

12:05:12 PM

নিটের প্রশ্নপত্র ফাঁস! এনটিএ-র জবাব চাইল সুপ্রিম কোর্ট
নিটে দুর্নীতি হয়েছে। চলতি বছরের পরীক্ষায় ফাঁস হয়েছে প্রশ্নপত্র। এমনটাই ...বিশদ

12:01:00 PM

মৌলালিতে চলন্ত বাসের গেট খুলে বিপত্তি, জখম ১
চলন্ত বাসের গেট খুলে গিয়ে বিপত্তি। রাস্তায় পড়ে জখম এক ...বিশদ

11:37:44 AM

পার্ক স্ট্রিটে অগ্নিকাণ্ড, ঘটনাস্থলে দমকলের একাধিক ইঞ্জিন
পার্ক স্ট্রিটের পার্ক সেন্টারে বিধ্বংসী আগুন। ঘটনাস্থলে দমকলের ৬ টি ...বিশদ

11:26:34 AM