Bartaman Patrika
খেলা
 

২১ বলে অর্ধশতরান বাংলার অভিষেকের, দুরন্ত দিল্লি হারাল লখনউকে

নয়াদিল্লি:  মরণ-বাঁচন ম্যাচে লখনউ সুপার জায়ান্টসকে ১৯ রানে হারাল দিল্লি। একইসঙ্গে আইপিএল প্লে-অফের আশাও বাঁচিয়ে রাখল ঋষভ পন্থের দল। এই জয়ের ফলে তালিকায় পঞ্চম স্থানে  দিল্লি। অন্যদিকে হারের ধারা অব্যাহত লোকেশ রাহুলদের। প্লে-অফ থেকে আরও দূরে সরলেন তাঁরা। মঙ্গলবার টসে জিতে প্রতিপক্ষকে ব্যাট করতে পাঠান রাহুল। সিদ্ধান্ত ফলপ্রসূ হয়নি। ঝড় তুললেন অভিষেক পোড়েল। ডেথ ওভারে ট্রিস্টান স্টাবসের ব্যাটে দেখা গেল সুনামি। মঙ্গলবার, ইনিংস শুরুতেই ধাক্কা খায় দিল্লি। ইনিংসের দ্বিতীয় বলেই আউট হন জেক ফ্রেজার-ম্যাকগার্ক (০)। তবে দ্বিতীয় উইকেটে ৯২ রান যোগ করে বড় ইনিংসের ভিত গড়ে দেন অভিষেক পোড়েল ও শাই হোপ। পাওয়ার প্লে’র ছয় ওভারের পর স্কোর ছিল ৭৩-১। চলতি আসরের দ্বিতীয় হাফ-সেঞ্চুরিতে পৌঁছতে অভিষেক নেন মাত্র ২১ বল। তবে অর্ধশতরানের পর লখনউ স্পিনারদের দাপটে কিছুটা মন্থর হয়ে পড়েন তিনি। সেই সময় লেগস্পিনার রবি বিষ্ণোই (১-২৬) আঁটসাঁট বোলিংয়ে চাপে রাখেন ব্যাটারদের। সেই চাপ কাটাতে মারতে গিয়ে শেষ পর্যন্ত ৩৩ বলে ৫৮ রানে থামেন পোড়েল। বঙ্গ ওপেনারের ইনিংসে ছিল চারটি ছক্কা ও পাঁচটি বাউন্ডারি। ২৭ বলে হোপের সংগ্রহ ৩৮। ঋষভ পন্থ ২৩ বলে করেন ৩৩। তিনি মারেন পাঁচটি চার। 
এরপরই কোটলায় রাজত্ব শুরু স্টাবসের। ২৫ বলে ৫৭ রানে অপরাজিত থাকেন তিনি। ২৩ বছর বয়সি প্রোটিয়া মারেন চারটি ছক্কা ও তিনটি বাউন্ডারি। ২২৮ স্ট্রাইক 
রেটের মালিক ইনিংসের বিরতিতে বলেন, ‘শুরুতে তাড়াহুড়ো করতে চাইনি। ক্রিজে থিতু হওয়ার পর হাত খোলাই ছিল লক্ষ্য। সেটাই করেছি।’শেষপর্যন্ত চার উইকেটে ২০৮ রানে থামে দিল্লির ইনিংস। 
জবাবে প্রথম ওভারেই ফেরেন লখনউ অধিনায়ক। সময়টা মোটেও ভআলো যাচ্ছে না তাঁর। ব্যাট হাতে পুরোপুরি ব্যর্থ রাহুল (৫)। তৃতীয় ওভারে আউট কুইন্টন ডি’কক (১২)। বিপজ্জনক নিকোলাস পুরানকে ফেরান মুকেশ কুমার। ক্যারিবিয়ান ক্রিকেটারের২৭ বলে ৬১ রানের ঝোড়ো ইনিংসে ছ’টি চার ও চারটি বিশাল ছক্কা। পুরান বিগ হিটার। ক্রিজে জমে গেলে দিল্লির সমস্যা বাড়ত। আরশাদ খানের লড়াইও দাম পেল না (৫৮)। অভিজ্ঞ ইশান্ত শর্মা তিন উইকেট তুলে ভাঙলেন প্রতিপক্ষকে। লোকেশ রাহুল, কুইন্টন ডি’কক ও দীপক হুডাকে প্যাভিলেয়নে ফেরান এই স্পিডস্টার। তিনিই ম্যাচের সেরা। 

15th  May, 2024
হাল্কা গা ঘামিয়েই মাঠ ছাড়লেন ক্যাপ্টেন ছেত্রী

বৃহস্পতিবার বিকেল। রাজারহাটের সেন্টার অব এক্সিলেন্সের বাইরে হাজির একঝাঁক অনুরাগী। ভ্যাপসা গরমেও সুনীল ছেত্রীর অপেক্ষায় তাঁরা। টিম বাসের দরজা খুলে অধিনায়ক নামতেই শুরু সেলফি আর অটোগ্রাফের আব্দার।
বিশদ

31st  May, 2024
পিছন ফিরে তাকাতে চাই না: পন্থ

দীর্ঘ ৫২৭ দিন পর ভারতীয় জার্সি গায়ে তুলতে চলেছেন ঋষভ পন্থ। আগামী ৫ জুন আয়ারল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ দিয়ে টি-২০ বিশ্বকাপে অভিযান শুরু করবে ভারত। টিম ইন্ডিয়ার উইকেট কিপারের ভূমিকায় দেখা যাবে ২৬ বছর বয়সি তারকাকে।
বিশদ

31st  May, 2024
দাপটেই তৃতীয় রাউন্ডে জকোভিচ

ফরাসি ওপেনে নোভাক জকোভিচের অগ্রগতি অব্যাহত। বৃহস্পতিবার দ্বিতীয় রাউন্ডে স্পেনের রবার্তো কারবিয়েস বেনাকে স্ট্রেট সেটে উড়িয়ে দিয়েছেন সার্বিয়ান মহাতারকা। ম্যাচের ফল ৬-৪, ৬-১, ৬-২। পরিসংখ্যান বলছে, গ্র্যান্ড স্ল্যাম মঞ্চে এটা জোকারের ৩৬৮তম জয়।
বিশদ

31st  May, 2024
কার্লসেন-বধ প্রজ্ঞার

প্রজ্ঞানন্দের চমক অব্যাহত। বিশ্বের এক নম্বর ম্যাগনাস কার্লসেনের বিরুদ্ধে ক্ল্যাসিকাল দাবায় প্রথমবার জয় ছিনিয়ে নিলেন ভারতীয় তরুণ
বিশদ

31st  May, 2024
সিঙ্গাপুর ওপেনে বিদায় সিন্ধুর

ফের হতাশ করলেন পিভি সিন্ধু। সিঙ্গাপুর ওপেনের দ্বিতীয় রাউন্ড থেকেই বিদায় নিলেন ভারতীয় মহিলা শাটলার। স্পেনের ক্যারোলিনা মারিনের বিরুদ্ধে প্রথম গেমে জিতেও সেই লিড ধরে রাখতে ব্যর্থ তিনি।
বিশদ

31st  May, 2024
সংহতিতেই সাফল্য: শাহরুখ

দশ বছর পর আইপিএল জিতেছে কলকাতা নাইট রাইডার্স। স্বাভাবিকভাবেই উচ্ছ্বাসে ভাসছেন সোনালি বেগুনি শিবিরের সমর্থকরা। অন্যতম মালিক শাহরুখ খানও আবেগাপ্লুত। চেন্নাইয়ে ফাইনালের পর আনন্দে মেতে উঠেছিলেন তিনি।
বিশদ

31st  May, 2024
কাপযুদ্ধে কে কোথায় গ্রুপ ডি

টি-২০ বিশ্বকাপে খেলবে ২০টি দেশ। প্রত্যেক গ্রুপে রয়েছে পাঁচটি করে দল। ডি গ্রুপে আছে দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, বাংলাদেশ, নেপাল ও নেদারল্যান্ডস। সুপার এইটে উঠবে দুটো দল। সেই লড়াই সীমাবদ্ধ থাকা উচিত দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা ও বাংলাদেশের মধ্যে।
বিশদ

31st  May, 2024
ভারত-পাকিস্তান ম্যাচে নজিরবিহীন নিরাপত্তা

৯ জুন টি-২০ বিশ্বকাপে মুখোমুখি হচ্ছে ভারত ও পাকিস্তান। সেই মেগা ম্যাচে জঙ্গি হানার হুমকি মিলেছে আগেই। সেজন্য নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হচ্ছে আইজেনহোওয়ার পার্ক স্টেডিয়াম চত্বর
বিশদ

31st  May, 2024
বুমরাহ সর্বাধিক উইকেট পাবেন, ধারণা পন্টিংয়ের

টি-২০ বিশ্বকাপ শুরুর আগে ভবিষ্যদ্বাণী করলেন রিকি পন্টিং। অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়কের মতে, মেগা আসরে সবচেয়ে বেশি উইকেট নেবেন যশপ্রীত বুমরাহ। আর সর্বাধিক রানের মালিক হবেন ট্রাভিস হেড।
বিশদ

31st  May, 2024
বিরাটকে ছাড়াই প্রস্তুতি শুরু টিম ইন্ডিয়ার

দু’মাসের আইপিএল শেষ। এবার মিশন টি-২০ বিশ্বকাপ। আমেরিকায় পৌঁছনোর পর তার প্রস্তুতিতে নেমে পড়ল টিম ইন্ডিয়া। তবে বিরাট কোহলি এখনও আসেননি
বিশদ

30th  May, 2024
সুনীল-আবেগের ঢেউ তুলে শহরে হাজির স্টিমাচ ব্রিগেড

 বুধবার দুপুর দুটো। দমদম বিমানবন্দর গমগম করছে। জাতীয় পতাকা, ঢাক-ঢোল ও ব্যানার হতে প্রায় শ’দুয়েক সমর্থককে দেখে অনেকেই অবাক।
বিশদ

30th  May, 2024
বুমরাহর ইয়র্কারের প্রশংসায় ব্রেট লি

কুড়ি ওভারের ক্রিকেটে ইদানীং অহরহ উঠছে দুশোর উপরে রান। তা আটকাতে ডেথ ওভারে ইয়র্কার দেওয়ার পরামর্শ  দিচ্ছেন ব্রেট লি।
বিশদ

30th  May, 2024
দ্বিতীয় রাউন্ডে উঠে উজ্জীবিত জকোভিচ

ক্লে-কোর্টের সম্রাট রাফায়েল নাদালের বিদায়ের পর টেনিস অনুরাগীদের নজর ছিল নোভাক জকোভিচের উপর। উৎকণ্ঠায় রেখেছিল সার্বিয়ান তারকার সাম্প্রতিক অফ-ফর্ম।
বিশদ

30th  May, 2024
শিরোপা জিতেই রোজনামচা বদলাবেন কার্লো আনসেলোত্তি

পেপ গুয়ার্দিওলা তখন বার্সেলোনার কোচ। তাঁর প্রশিক্ষণে লায়োনেল মেসি, জাভি, ইনিয়েস্তাদের তিকি-তাকার দাপটে কাঁপছে ফুটবল বিশ্ব।
বিশদ

30th  May, 2024

Pages: 12345

একনজরে
আমেদাবাদ বিমানবন্দরে ৪ আইএস জঙ্গিকে গ্রেপ্তার করা হয়েছিল গত ১৯ মে। এবার শ্রীলঙ্কা থেকে গ্রেপ্তার করা হল এই চক্রের ‘পান্ডা’কে। ...

ভূপতিনগরে বোমা বিস্ফোরণ মামলায় ফের এনআইএর নোটিস পেলেন তৃণমূল নেতা মানব পড়ুয়া ও নবকুমার পণ্ডা। মানব জেলা পরিষদের পূর্ত ও পরিবহণ স্থায়ী সমিতির কর্মাধ্যক্ষ। নবকুমার ...

পোরসে দুর্ঘটনা কাণ্ডে এবার গ্রেপ্তার করা হল অভিযুক্ত কিশোরের মাকে। শনিবার পুনে পুলিস তাঁকে গ্রেপ্তার করেছে। কমিশনার অমিতেশ কুমার বলেন, নাবালকের মদ্যপ থাকার প্রমাণ লোপাট ...

রহস্যজনকভাবে নিখোঁজ মানিকচকের ধরমপুর পঞ্চায়েত এলাকার যুবক। পাঁচদিন তাঁর হদিশ না পেয়ে দিশেহারা পরিবার। পরিবার সূত্রে জানা গিয়েছে, রাতে ঘুমোতে যাওয়ার আগে ফোন আসে যুবকের কাছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

আকস্মিক পত্নীর/ পতির স্বাস্থ্যহানিতে মানসিক চিন্তা। কাজকর্মে কমবেশি বাধা থাকবে। আর্থিক উন্নতি হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

তেলেঙ্গানা গঠন দিবস
১৮০৬: ব্যাঙ্ক অব ক্যালকাটা বা ব্যাঙ্ক অব বেঙ্গল প্রতিষ্ঠিত হয়
১৮৮৯: লুই পাস্তুর কর্তৃক প্রথম জলাতঙ্ক রোগের ইনজেকশন প্রদান প্রদর্শন
১৮৯৬: বিশ্বের প্রথম বেতার যন্ত্রের (পেটেন্টের জন্য) নিবন্ধন করেন মার্কোনি
১৯০৮: কলকাতার মানিকতলা বোমা বিস্ফোরণ মামলায় শ্রীঅরবিন্দ গ্রেফতার হন
১৯২৪: আমেরিকায় জন্মগ্রহণকারী ভারতীয়দের আমেরিকার নাগরিকত্ব লাভ
১৯৩৬: স্টিল ম্যান অফ ইন্ডিয়া নামে পরিচিত ভারতীয় শিল্পপতি জামশেদ জে ইরানির জন্ম
১৯৪৭: লর্ড মাউন্টব্যাটেনের ভারতকে দ্বিখণ্ড করার পরিকল্পনা মেনে নিল কংগ্রেস ও মুসলিম লিগ
১৯৬৫: অস্ট্রেলীয় প্রাক্তন ক্রিকেটার মার্ক ওয়ার জন্ম
১৯৭৫: বিশিষ্ট পদার্থ বিজ্ঞানী দেবেন্দ্র মোহন বসুর মৃত্যু
১৯৮৭: বলিউড অভিনেত্রী সোনাক্ষি সিনহার জন্ম
১৯৮৮: অভিনেতা ও নির্দেশক রাজ কাপুরের মৃত্যু
১৯৮৯: অস্ট্রেলিয়ান ক্রিকেটার স্টিভ স্মিথের জন্ম
১৯৯১:  বাঙালি মহিলা পদার্থবিজ্ঞানী বিভা চৌধুরীর মৃত্যু
২০১১: গায়ক অমৃক সিং আরোরার মৃত্যু
২০১১: বিশিষ্ট সংবাদ পাঠক তথা আবৃত্তিকার তথা বাচিক শিল্পী দেবদুলাল বন্দ্যোপাধ্যায়ের মৃত্যু
২০১৪: অন্ধ্রপ্রদেশের দশটি জেলা নিয়ে তেলেঙ্গানা রাজ্য গঠিত হয়



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৫৮ টাকা ৮৪.৩২ টাকা
পাউন্ড ১০৪.৫৫ টাকা ১০৮.০৪ টাকা
ইউরো ৮৯.০৩ টাকা ৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৮৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,২০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯২,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯২,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
01st  June, 2024

দিন পঞ্জিকা

১৯‌‌঩ জ্যৈষ্ঠ, ১৪৩১, রবিবার, ২ জুন, ২০২৪। দশমী ০/২৫ প্রাতঃ ৫/৫ পরে একাদশী ৫৪/২৮ রাত্রি ২/৪২। রেবতী নক্ষত্র ৫১/৫৩ রাত্রি ১/৪০। সূর্যোদয় ৪/৫৫/২৮, সূর্যাস্ত ৬/১৩/৪৪। অমৃতযোগ প্রাতঃ ৬/৪১ গতে ৯/২১ মধ্যে পুনঃ ১২/০ গতে ২/৪০ মধ্যে। রাত্রি ৭/৩৯ মধ্যে পুনঃ ১০/৩০ গতে ১২/৩৮ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৪/২৬ গতে ৫/২০ মধ্যে। বারবেলা ৯/৫৫ গতে ১/১৪ মধ্যে। কালরাত্রি ১২/৫৫ গতে ২/১৫ মধ্যে। 
১৯‌঩ জ্যৈষ্ঠ, ১৪৩১, রবিবার, ২ জুন, ২০২৪। একাদশী রাত্রি ১/১৭। রেবতী নক্ষত্র রাত্রি ১২/৪৪। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/১৫। অমৃতযোগ দিবা ৬/৪৩ গতে ৯/২৫ মধ্যে ও ১২/৬ গতে ২/৪৭ মধ্যে এবং রাত্রি ৭/৪৪ মধ্যে ও ১০/৩৬ গতে ১২/৪২ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৪/৩৫ গতে ৫/২৯ মধ্যে। বারবেলা ৯/৫৫ গতে ১/১৫ মধ্যে। কালরাত্রি ১২/৫৫ গতে ২/১৬ মধ্যে।
২৪ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ: বাংলাদেশকে ৬২ রানে হারাল ভারত

01-06-2024 - 11:50:19 PM

টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ: ০ রানে আউট জাকের আলি, বাংলাদেশ ১১৯/৮ (১৯.৪ ওভার) টার্গেট ১৮৩

01-06-2024 - 11:47:22 PM

টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ: ১ রানে আউট মাহেদি হাসান, বাংলাদেশ ১১৮/৭ (১৯.৩ ওভার) টার্গেট ১৮৩

01-06-2024 - 11:44:40 PM

টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ: ২৮ রানে আউট শাকিব আল হাসান, বাংলাদেশ ১১৮/৬ (১৯ ওভার) টার্গেট ১৮৩

01-06-2024 - 11:40:49 PM

বেড়মজুরের ঘোলাপাড়াতে মাথা ফাটল সন্দেশখালি থানার এসআইয়ের

01-06-2024 - 11:10:00 PM

টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ: ১৭ রানে আউট তানজিদ হাসান, বাংলাদেশ ৪১/৫ (৮.২ ওভার) টার্গেট ১৮৩

01-06-2024 - 10:50:21 PM