Bartaman Patrika
কলকাতা
 

হুগলিতে প্রচার বাম-বিজেপির

নিজস্ব প্রতিনিধি, চুঁচুঁড়া: মমতার হেভিওয়েট সভার পাশাপাশি এদিন  প্রচারে জৌলুস ছিল বামেদেরও। শ্রীরামপুরের বামপ্রার্থী দীপ্সিতা ধরের সমর্থনে এদিন শ্রীরামপুরে প্রচার করেন বামনেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায়। অন্যদিকে জাঙ্গিপাড়াতে সমাবেশ করেন সিপিএম রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। হুগলির বিজেপি প্রার্থী তথা বিদায়ী সাংসদ লকেট চট্টোপাধ্যায়ের হয়ে এদিন প্রচারে এসেছিলেন চিত্রতারকা মিঠুন চক্রবর্তী ও বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। সুকান্তবাবু হারিটে ও মিঠুন পাণ্ডুয়ায় প্রচার করেন। এদিন মিঠুন বলেন, লকেট অভিনেত্রী হিসেবে যতটা ভালো ছিল, সাংসদ হিসেবেও ততটাই ভালো কাজ করেছে। লকেট চট্টোপাধ্যায় নিজে সিঙ্গুরে প্রচারে গিয়েছিলেন। বিজেপির শ্রীরামপুরের প্রার্থী কবীরশঙ্কর বসু এদিন জগৎবল্লভপুরে প্রচার করেন। সেখানে তাঁর সঙ্গে প্রচারে ছিলেন বিজেপির রাজ্য সভাপতি।

15th  May, 2024
অফিস টাইমে পার্ক স্ট্রিট ও ক্যামাক স্ট্রিটের সংযোগস্থলে পার্ক সেন্টারে বিধ্বংসী আগুন

পার্ক স্ট্রিট ও ক্যামাক স্ট্রিটের সংযোগস্থলে পার্ক সেন্টারে একটি ক্যাফেতে বিধ্বংসী আগুন। আজ, মঙ্গলবার অফিস টাইমে সেই অগ্নিকাণ্ডের ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। মুহূর্তে গোটা এলাকা কালো ধোঁয়ায় ঢেকে যায়।
বিশদ

বিধায়ক মৃত্যুর ২ বছর পর ভোট মানিকতলায়

লোকসভা নির্বাচনের সঙ্গেই বরানগর ও ভগবানগোলা বিধানসভার উপনির্বাচন সম্পন্ন হয়েছে। সেখানকার জনগণ একসঙ্গে সাংসদ ও বিধায়ক নির্বাচিত করার সুযোগ পেয়েছেন। কিন্তু প্রায় দু’বছর পাঁচ মাস বিধায়কশূন্য থাকার পরও তেমন সুযোগ মেলেনি কলকাতার মানিকতলার ভোটারদের।
বিশদ

খাতায় কলমে তাপমাত্রা-আর্দ্রতা কমলেও, ঘামে কাহিল শহরবাসী

সকাল ন’টা বাজতেই অস্বস্তি শুরু। রাস্তা হোক বা ঘরের ভিতর ফ্যানের নীচে দাঁড়িয়ে অনুভূতির বদল হল না। চুপচাপ দাঁড়িয়ে থাকলেও দরদর ঘামে চুপচুপে গোটা শহর।
বিশদ

বাগবাজারের বাদলচন্দ্র বৈরাগীর বাড়ির মা শীতলার পুজো পা দিল ১৬৩ বছরে 

পল্লিতে রোগ‑ব্যধি দূর করার জন্য ১৬৩ বছর আগে মা শীতলাদেবী গৃহকর্তা বাদলচন্দ্র বৈরাগীকে বাড়ির ঠাকুর ঘরে তাঁর মূর্তি প্রতিষ্ঠা করে নিত্যপুজোর স্বপ্নাদেশ দিয়েছিলেন। স্বপ্নাদেশে জানিয়েছিলেন, তাঁর মূর্তি যেন ঠাকুরঘরের বেদিতে পশ্চিমমুখী করে বসানো হয়
বিশদ

মালাইকুণ্ড-কাজু স্যান্ডউইচে জমজমাট জামাইষষ্ঠী

রাত পোহালেই জামাইষষ্ঠী। মঙ্গলবার থেকেই মিষ্টির দোকানগুলিতেও ব্যস্ততার অন্ত নেই। শ্বশুরবাড়ি জামাইয়ের পাতে যেমন তেমন মিষ্টি দিতে পারে না।
বিশদ

মতুয়াদের নিঃশর্ত নাগরিকত্বকে হাতিয়ার করে ঝাঁপাচ্ছে তৃণমূল

লোকসভা ভোটের রেশ কাটতে না কাটতেই রাজ্যের চার বিধানসভা আসনে উপনির্বাচনের নির্ঘণ্ট প্রকাশ করল জাতীয় নির্বাচন কমিশন।
বিশদ

মিটতে চলেছে কাকদ্বীপবাসীর দীর্ঘদিনের সমস্যা, অবশেষে শুরু জল নিকাশির কাজ

অবশেষে মিটতে চলেছে কাকদ্বীপ এলাকার দীর্ঘদিনের এক সমস্যা। এক পশলা বৃষ্টি হলেই হাঁটু সমান জল জমে যেত পিচ রাস্তায়। বিশেষত কাকদ্বীপের ইয়ং স্টাফ মোড়ের প্রায় ১০০ মিটার পিচ রাস্তায় জমে যেত জল।
বিশদ

প্রার্থী বাছাই থেকে স্থানীয় কোন্দল, পুরোটাই এখন তৃণমূলের স্ক্যানারে

লোকসভা ভোটের সাফল্যকে পুঁজি করে বিধানসভার উপনির্বাচনে ঝাঁপাচ্ছে তৃণমূল কংগ্রেস। আসন্ন উপনির্বাচনে সব ক’টি আসনে যাতে জোড়াফুলই ফোটে, সেটাই টার্গেট রাজ্যের শাসক দলের। তৃণমূলের লক্ষ্যমাত্রা বিধানসভার উপনির্বাচনে ১০ : ০ গোলে বিরোধীদের পরাজিত করা।
বিশদ

সর্বসাকুল্যে ভোট পেয়েছেন মাত্র ৪৭৪, রাজ্যের ‘লাস্ট বয়’ বারাসতের স্কুল শিক্ষক

অষ্টাদশ লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গের ৪২টি আসনে লড়াই করেছে ৫০৭ প্রার্থী। তার মধ্যে সবথেকে বেশি ভোট কে পেলেন?
বিশদ

কলকাতায় ফ্ল্যাটের দাম বেড়েছে, রিপোর্টে দাবি আরবিআইয়ের

ফ্ল্যাটের দাম বেড়েছে কলকাতায়। এমনটাই দাবি করল রিজার্ভ ব্যাঙ্ক অব ইন্ডিয়া। দেশের বড় শহরগুলিতে ঘরবাড়ির দামের সূচক প্রতি তিন মাস অন্তর প্রকাশ করে আরবিআই।
বিশদ

ভোট মিটতেই মুখ্যমন্ত্রীর ঘোষণা মতো আবাসের টাকা দেওয়ার প্রক্রিয়া শুরু

আড়াই মাসের বেশি সময় ধরে চলা চব্বিশের লোকসভা নির্বাচন শেষ হয়েছে। উঠে গিয়েছে আদর্শ নির্বাচনী বিধি। এরপরই একদিকে ১০০ দিনের কাজের বিকল্প কর্মশ্রী, অন্যদিকে আবাস যোজনার টাকা দেওয়ার প্রাথমিক প্রক্রিয়া শুরু করেছে রাজ্য সরকার।
বিশদ

গড়ে ৪০ মিনিট লেট ট্রেন, স্টেশনে এসে আগের লোকাল পেলেন যাত্রী

রবিবার রেল দাবি করেছিল, দুপুর ১২টা নাগাদ নির্ধারিত সময়ের কয়েক ঘণ্টা আগেই প্ল্যাটফর্মের কাজ শেষ করা হয়েছে। আর কোনও সমস্যা হবে না।
বিশদ

শ্রীহীন সৈকতের হাল ফেরাতে উদ্যোগী হন নতুন সাংসদ, দাবি বকখালির বাসিন্দাদের

উম-পুন ঘূর্ণিঝড়ের পর থেকেই শ্রীহীন অবস্থা বকখালি সমুদ্র সৈকতের। তারপরও প্রতিবছর ঝড় ঝাপটায় ক্ষতির মুখে পড়ে এই পর্যটন কেন্দ্র।
বিশদ

কাজ হচ্ছে না, বিডিও অফিসে গিয়ে ফিরে যাচ্ছেন অনেকেই, ক্ষোভ বারুইপুরে

ঘটনা ১: বারুইপুরের মল্লিকপুর পঞ্চায়েতের বাসিন্দা ৬৫ বছরের বৃদ্ধ। তিনি বিশেষভাবে সক্ষম। ভ্যানে করে ছেলের সঙ্গে পঞ্চায়েত থেকে বিডিও অফিস করে বেড়াচ্ছেন বার বার। কিন্তু তাঁর প্রতিবন্ধী কার্ড মিলছে না। অভিযোগ, এসে ফিরে যেতে হচ্ছে খালি হাতেই।
বিশদ

Pages: 12345

একনজরে
গরমে নাজেহাল দশা। বৃষ্টির আশায় চাতক পাখির দশা দক্ষিণবঙ্গবাসীর। তখনই প্রতিবেশী রাজ্যে তখন সম্পূর্ণ উল্টো চিত্র। দক্ষিণ সিকিমে প্রবল বৃষ্টিতে মৃত্যু হয়েছে তিনজনের। ধসে গিয়েছে বহু বাড়ি। জখম আরও কয়েকজন। তাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। ইতিমধ্যে উদ্ধারকাজে নেমেছে প্রশাসন। ...

সদ্য শেষ হয়েছে লোকসভা নির্বাচন। শহর হোক বা গ্রামাঞ্চল, সর্বত্রই ব্যাপক সাফল্য পেয়েছে রাজ্যের শাসক দল। এখন তার উদযাপন চলছে রাজ্যজুড়ে। ...

নিত্যদিন মদ খেয়ে বাড়িতে ঢুকত। ঢুকেই পরিবারে তুলকালাম কাণ্ড বাঁধিয়ে দিত। চূড়ান্ত অশান্তি করত। স্ত্রী, ছেলে ও মেয়েকে অকারণ মারধর করত। স্বামীর এহেন অত্যাচার আর নির্যাতনে অতিষ্ঠ হয়ে উঠেছিল গোটা পরিবার। ...

ভোটের খারাপ ফলাফল থেকে নাগরিক সমস্যা। আজ, মঙ্গলবার শিলিগুড়িতে এসব বিষয় উঠতে পারে পুরমন্ত্রী ফিরহাদ হাকিমের বৈঠকে। ফলে ওই বৈঠক নিয়ে যথেষ্ট চাপে শিলিগুড়ি ও জলপাইগুড়ি শহরের তৃণমূল নেতৃত্ব ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

যানবাহন ক্রয়বিক্রয়ে অর্থলাভের যোগ আছে। চাকরিতে উন্নতি হবে। প্রিয়জন সম্পর্কে উন্নতি। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০১: সাহিত্যিক প্রমথনাথ বিশীর জন্ম
১৯৪৮: রাজনীতিবিদ লালুপ্রসাদ যাদবের জন্ম
১৯৬২: অভিনেতা ছবি বিশ্বাসের মৃত্যু
১৯৯৭: ইংলিশ চ্যানেল অতিক্রমকারী মিহির সেনের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৭ টাকা ৮৪.৪১ টাকা
পাউন্ড ১০৪.৫৩ টাকা ১০৮.০০ টাকা
ইউরো ৮৮.৩৮ টাকা ৯১.৫১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭১,৬০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭১,৯৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৮,৪০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৯,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৯,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৮ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, মঙ্গলবার, ১১ জুন, ২০২৪। পঞ্চমী ৩১/২৩ অপরাহ্ন ৫/২৮। অশ্লেষা নক্ষত্র ৪৬/৫০ রাত্রি ১১/৩৯। সূর্যোদয় ৪/৫৫/১২, সূর্যাস্ত ৬/১৬/৫৭। অমৃতযোগ দিবা ৭/৩৫ মধ্যে পুনঃ ৯/২২ গতে ১২/৩ মধ্যে পুনঃ ৩/৩৭ গতে ৪/৩০ মধ্যে। রাত্রি ৬/৫৯ মধ্যে পুনঃ ১১/৫৭ গতে ২/৪ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ২/৪২ গতে ৩/৩৭ মধ্যে পুনঃ ৪/৩০ গতে ৫/২৩ মধ্যে। রাত্রি ৮/২৪ গতে ৯/৫০ মধ্যে। বারবেলা ৬/৩৫ গতে ৮/১৬ মধ্যে পুনঃ ১/১৬ গতে ২/৫৭ মধ্যে। কালরাত্রি ৭/৩৭ গতে ৮/৫৭ মধ্যে। 
২৮ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, মঙ্গলবার, ১১ জুন, ২০২৪। পঞ্চমী সন্ধ্যা ৬/০। অশ্লেষা নক্ষত্র রাত্রি ১২/৩৮। সূর্যোদয় ৪/৫৫, সূর্যাস্ত ৬/১৯। অমৃতযোগ দিবা ৭/৪০ মধ্যে ও ৯/২৭ গতে ১২/৮ মধ্যে ও ৩ac/৪২ গতে ৪/৩৫ মধ্যে এবং রাত্রি ৭/৫ মধ্যে ও ১২/২ গতে ২/৯ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ২/৪৮ গতে ৩/৪২ মধ্যে ও ৪/৩৫ গতে ৫/২৯ মধ্যে এবং রাত্রি ৮/৩০ গতে ৯/৫৫ মধ্যে। বারবেলা ৬/৩৬ গতে ৮/১৬ মধ্যে ও ১/১৭ গতে ২/৫৮ মধ্যে। কালরাত্রি ৭/৩৮ গতে ৮/৫৮ মধ্যে। 
৪ জেলহজ্জ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
স্বরাষ্ট্র মন্ত্রকের দায়িত্ব নিলেন মন্ত্রী অমিত শাহ

01:56:49 PM

নারী ও শিশুকল্যাণ মন্ত্রকের দায়িত্ব নিলেন মন্ত্রী অন্নপূর্ণা দেবী

01:53:56 PM

যোগাযোগ মন্ত্রকের দায়িত্ব নিলেন মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া

01:51:43 PM

কোলাঘাটে বাজি বিস্ফোরণের ঘটনায় গ্রেপ্তার মূল অভিযুক্ত
পূর্ব মেদিনীপুরের কোলাঘাট থানার পয়াগ গ্রামে বাজি বিস্ফোরণের ঘটনায় গ্রেপ্তার ...বিশদ

01:47:52 PM

আটদিনের জন্য সংসদের বিশেষ অধিবেশন
আটদিনের জন্য সংসদের বিশেষ অধিবেশন বসতে চলেছে। আজ, মঙ্গলবার এমনটাই ...বিশদ

01:41:17 PM

রানিগঞ্জে ডাকাতির ঘটনায় গ্রেপ্তার আরও এক

12:51:48 PM