Bartaman Patrika
কলকাতা
 

কোমরের দু’দিকে ২টি নাইন এমএম নিয়ে ঘুরত
চপার দিয়ে গলা কেটে মুণ্ড নিয়ে
ফুটবল খেলেছিল রামুয়া

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: পরনে জিনস, টি-শার্ট আর সাদা রঙের নামী ব্র্যান্ডের জুতো। চোখে কালো ব্র্যান্ডেড সানগ্লাস। নয়ের দশক থেকে মধ্য ও উত্তর হাওড়ায় বাইকের পিছনে চেপে কোমরের দু’দিকে দু’টি নাইন এমএম পিস্তল রেখে ‘স্বঘোষিত সাম্রাজ্য’ চালানো শুরু করে রামমূর্তি বা রামুয়া। যার ত্রাসে হাওড়ার অন্য অপরাধীরাও কাঁটা হয়ে থাকত। রামুয়া এলাকায় ঢুকেছে শুনলে তারা গা ঢাকা দিত। ১৯৯৬ সালের ১৫ আগস্ট। পুরনো শত্রুতার জেরে শিবপুরের হাওড়া জুটমিলের কাছে চৌধুরিয়া নামে এক যুবককে তাসের আসর থেকে তুলে চপার দিয়ে গলা কেটে মুণ্ড নিয়ে ফুটবল খেলার অভিযোগ আছে এই রামুয়ার বিরুদ্ধে। গত নভেম্বর মাসে জেল থেকে ছাড়া পাওয়ার পর আর হাওড়ায় ঢুকতে পারেনি সে। স্ত্রী, এক ছেলে ও এক মেয়েকে নিয়ে থাকতে শুরু করেছিল সোদপুরে। কিন্তু, সেখানেও শেষ রক্ষা হল না। রাতে বাড়িতে গিয়ে ১১ জনের একটি দল খুন করে এক সময়ের এই হাওড়ার ত্রাসকে। পুরনো একটি মামলায় গত সেপ্টেম্বরেই চ্যাটার্জিহাট থানার পুলিস তাকে গ্রেপ্তার করেছিল।
নয়ের দশক থেকে হাওড়ায় সব অপরাধীদের ছাপিয়ে ত্রাস হয়ে যায় রামুয়া। তার দলে প্রচুর ‘বাহুবলি’ ছিল। তাদের দিয়ে প্রোমোটারদের হুমকি দিয়ে তোলাবাজি চালাত সে। কোনও প্রোমোটার টাকা দিতে না চাইলে তখন বাইকের পিছনে চড়ে রামুয়া সেখানে পৌঁছাত। রামুয়া পৌঁছানো মানেই তার কপালে বিপদ ছিল। মুখের মধ্যে পিস্তল ঢুকিয়ে টাকা নেওয়ার ঘটনাও ঘটেছে। ১৯৯৬ সালে খুন করা যুবকের মুণ্ডু নিয়ে ফুটবল খেলার ঘটনার পর বেশ কিছুদিন সে গা ঢাকা দিয়ে থাকে। এরপর পুলিসের হাতে গ্রেপ্তার হয়। এদিন সোদপুরেও চায়ের দোকানে, অটো চালকের মুখে রামুয়ার কাটা মুণ্ডু নিয়ে খেলার বিষয় নিয়ে আলোচনা করতে শোনা গিয়েছে।
জেল থেকে ছাড়া পেয়েই ফের সাম্রাজ্য বিস্তার শুরু করে। শুরু করে নতুন নতুন যুবকদের দলে নেওয়া। অন্য দলের যুবকদেরও ভাঙিয়ে সে নিজের দলে নিয়ে আসে। এইভাবেই গোটা শিবপুর এলাকার ‘ডন’ হয়ে ওঠে সে। কিন্তু, ২০০৩ সালে সে ফের গ্রেপ্তার হয়। এবার জেলে বসেই তার সাম্রাজ্য চালাতে শুরু করে। ছোট ছোট গোষ্ঠীতে তার ছেলেদের ভাগ করে দেয় সে। সেইমতো শিবপুর থেকে শুরু করে দাশনগর, বালি ও বেলুড়ে তোলাবাজি শুরু করে সে। শিবপুর থানার কাছেই কুণ্ডলবাগানে তার টালির চালার বাড়ি থেকেই সাম্রাজ্য চলতে শুরু করে।
আবার জেল থেকে ছাড়া পেয়ে ফের স্বমহিমায় নেমে পড়ে সে। ২০১১ সালে এক যুবককে খুন করার অভিযোগ ওঠে তার বিরুদ্ধে। ওই যুবকের মাথা ও হাত পাওয়া যায় সাঁতরাগাছি ঝিলে। পুরনো শত্রুতার জেরেই এই খুন বলে পুলিস মনে করছে। তারপর ফের রামুয়া পুলিসের হাতে গ্রেপ্তার হয়। হাওড়া জেলেই তার ঠাঁই হয়। কিন্তু, জেলের মধ্যেই অপর এক বন্দিকে গুলি করে। ওই বন্দি প্রাণে বেঁচে গেলেও জখম হয়। তখন তাকে তড়িঘড়ি আলিপুর কেন্দ্রীয় সংশোধনাগারে পাঠিয়ে দেওয়া হয়। সেখানেই ছিল সে।
এরপর জেল থেকে ছাড়া পেলেও খুন ও মাদক মামলায় চ্যাটার্জিহাট থানার পুলিস ফের তাকে গ্রেপ্তার করে। নভেম্বর মাসের ১৬ তারিখ সে ছাড়া পায়। কিন্তু, ততদিনে হাওড়ায় তার বিকল্প গোষ্ঠী সক্রিয় হয়ে ওঠে। তাই আর হাওড়ায় ফেরার ঝুঁকি নিতে পারেনি। আশ্রয় নেয় সোদপুরে। স্ত্রী ও ছেলেমেয়েকে নিয়ে সেখানে বসেই প্রোমোটারি করার পরিকল্পনা করছিল। এর আগে কিছু প্রোমোটারিও সে করেছে। কিন্তু, তার আগেই তার দেখানো পথেই প্রাণ দিতে হল তাকে।

15th  January, 2019
ছাত্রকে যৌন হেনস্তা, অভিযুক্ত তৃণমূলের জুনিয়র ডাক্তার নেতা

বিএনএ, বারাকপুর এবং নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কামারহাটি সাগর দত্ত মেডিক্যাল কলেজের ল্যাবরেটরি টেকনোলজির ডিপ্লোমা পাঠ্যক্রমের প্রথম বর্ষের এক ছাত্রকে যৌন হেনস্তা করার অভিযোগ উঠল সেখানকারই অ্যানাসথেসিয়া বিভাগের এক চিকিৎসক ও তাঁর কয়েকজন সঙ্গীসাথীর বিরুদ্ধে।
বিশদ

 ‘মধুচক্র’: মূল অভিযুক্ত গ্রেপ্তার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বেনিয়াপুকুর থানা এলাকায় মধুচক্র কাণ্ডে মঙ্গলবার ভোরে কলকাতা গোয়েন্দা পুলিস গ্রেপ্তার করল মূল অভিযুক্তকে। ভবানীপুরের বাসিন্দা ধৃতের নাম দিলীপ নিয়োগী। গা ঢাকা দিয়ে থাকা ওই ব্যক্তিকে এদিন বেহালার শখেরবাজার এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।
বিশদ

 বারুইপুরে পুকুর ভরাট রুখল পুরসভা

  নিজস্ব প্রতিনিধ, দক্ষিণ ২৪ পরগনা: রাতের অন্ধকারে চলছিল মাটি ফেলে পুকুর ভরাট। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে তা রুখল বারুইপুর পুরসভা। সোমবার রাতে বারুইপুর চেয়ারম্যান শক্তি রায়চৌধুরী পুর আধিকারিকদের নিয়ে ১৩ নম্বর ওয়ার্ডের অন্তর্গত মাস্টারপাড়ায় পৌঁছে যান। সঙ্গে ছিল বারুইপুর থানার বিশাল পুলিস বাহিনী।
বিশদ

ব্রিগেড: সল্টলেক সেন্ট্রাল পার্কে তৃণমূলের শিবির

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তৃণমূলের ব্রিগেডে যোগ দিতে আজ, বুধবার থেকেই সল্টলেক সেন্ট্রাল পার্ক মেলা গ্রাউন্ডে অনেকে আসতে শুরু করবেন। শনিবারের ওই ব্রিগেডের জমায়েতের জন্য দূর থেকে অনেকের আগেই চলে আসার কথা। বিভিন্ন জায়গায় তাঁদের থাকা-খাওয়ার জন্য শিবির খোলা হয়েছে।
বিশদ

পেনশন পেলেন কেএমডিএ-র কর্মীরা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অবশেষে কেএমডিএ সহ তিনটি উন্নয়ন সংস্থার অবসরপ্রাপ্ত কর্মী ও আধিকারিকরা পেনশনের টাকা পেলেন। প্রায় ছ’ হাজার অবসরপ্রাপ্ত ডিসেম্বর মাসের পেনশন না পাওয়ায় হইচই শুরু হয়। আগে কখনও এই ধরনের ঘটনা হয়নি। কেএমডিএ কর্তৃপক্ষের কাছে স্মারকলিপি জমা পড়ে।
বিশদ

 মেট্রোয় আগুন-মহড়া

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মেট্রো রেলের চলন্ত ট্রেনে অগ্নিকাণ্ডের স্মৃতি এখনও টাটকা যাত্রীদের মনে। তাঁদের অভিযোগ ছিল, দুর্ঘটনার পর দীর্ঘক্ষণ আটকে থাকতে হয়েছে ট্রেনে। এই ধরনের দুর্ঘটনায় যাতে আরও তৎপরতার সঙ্গে উদ্ধারকাজ চালানো যায়, তার জন্য মহড়া দিল মেট্রোর আরপিএফ। 
বিশদ

বাগুইআটি, নিউটাউনে ৬ দুষ্কৃতী ধৃত

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাগুইআটি থানা এলাকার কৈখালিতে কার্তুজ সহ ধরা পড়ল এক দুষ্কৃতী। তার বাড়িতে তল্লাশি চালিয়ে উদ্ধার হয় একটি মাস্কেট। পুলিস সূত্রে জানা গিয়েছে, সোমবার কৈখালিতে পুলিস অভিযান চালায়।
বিশদ

 তেলেনিপাড়ায় আগুনে চারটি বাড়ি পুড়ে ছাই

  বিএনএ, চুঁচুড়া: মঙ্গলবার সকালে ভদ্রেশ্বর থানার তেলেনিপাড়ার ৪ নম্বর গুমটি এলাকায় চারটি বাড়ি আগুনে পুড়ে ছাই হয়ে গেল। আগুন নজরে আসার পরেই স্থানীয় বাসিন্দারা তা নেভানোর জন্য ঝাঁপিয়ে পড়ে। আগুন লাগার খবর পেয়ে তাড়াহুড়ে করে বাড়ি থেকে বেরোতে গিয়ে সন্ধ্যাদেবী নামে এক মহিলা জখম হন।
বিশদ

তারকেশ্বরে প্রকৃতি মেলা জমজমাট

 বিএনএ, চুঁচুড়া: বিভিন্ন প্রজাতির ফুল ও সবজি দেখতে তারকেশ্বর হাইস্কুল মাঠের প্রকৃতি মেলায় ভিড় জমাচ্ছেন সাধারণ মানুষ। মেলা কমিটির সভাপতি তথা তারকেশ্বর পুরসভার ভাইস চেয়ারম্যান উত্তম কুণ্ডু বলেন, মেলায় ১৭৮টি প্রজাতির ফুলের প্রতিযোগিতা রয়েছে। এছাড়াও ফল ও সবজির প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। 
বিশদ

স্কুল উৎসবে সার্জিকাল স্ট্রাইক

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সম্প্রতি অনুষ্ঠিত হয়ে গেল হাওড়া জেলায় গঙ্গাধরপুর বালিকা বিদ্যালয়ের সুবর্ণ জয়ন্তী উৎসব। ৮ জানুয়ারি জাতীয় পতাকা উত্তোলন ও প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে পাঁচদিন ব্যাপী এই উৎসবের সূচনা করেন শিক্ষাবিদ সন্তোষকুমার দাস।
বিশদ

হাওড়ার ত্রাস রামুয়া
খুন সোদপুরের ফ্ল্যাটে

 বিএনএ, সোদপুর: হাওড়ার ‘ত্রাস’ রামমূর্তি দিওয়ার ওরফে রামুয়াকে (৪৮) ফ্ল্যাটের মধ্যে ঢুকে ডান কানে গুলি করে নৃশংসভাবে খুন করল দুষ্কৃতীরা। রবিবার মাঝরাতে ঘটনাটি ঘটেছে খড়দহ থানার সোদপুর অমরাবতীর দক্ষিণায়ন ঋষি অরবিন্দ সরণীর একটি আবাসনে। অথচ আবাসনের বাসিন্দারা কেউ টের পর্যন্ত পাননি।
বিশদ

15th  January, 2019
 ভোল বদল
বালিগঞ্জের অভিজাত পরিবারের সেই
গৃহবধূই স্বামী-ভাশুরের জামিন চাইলেন

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কড়েয়া থানার বালিগঞ্জ পার্কে এক অভিজাত পরিবারের ‘বউ বদল কাণ্ড’ নাটকীয় মোড় নিল সোমবার। খোদ নির্যাতিতা গৃহবধূ এদিন আলিপুর আদালতের কাঠগড়ায় দাঁড়িয়ে স্বামী ও ভাশুরের জামিনের আবেদন জানালেন।
বিশদ

15th  January, 2019
সন্দেহের তালিকায় এনআরএসের নার্সিং ছাত্রী
১৬টি কুকুরকে পিটিয়ে খুন করা
হয়েছে, তথ্য মিলল ময়নাতদন্তে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রবিবার বিকেলে এনআরএস মেডিক্যাল কলেজ হাসপাতালের পার্কিং লটে ১৬টি কুকুরছানাকে মারধর করে নৃশংসভাবে খুন করা হয়েছে। প্রাথমিক রিপোর্টে এমনই তথ্য উঠে এসেছে। সোমবার বেলগাছিয়ার প্রাণিসম্পদ বিভাগের মর্গে ওই কুকুরগুলির ময়নাতদন্ত হয়।
বিশদ

15th  January, 2019
সামনেই বিয়ে সহ নানা
অনুষ্ঠান, চড়ছে ফুলের দাম

 সুকান্ত বসু, কলকাতা: সামনেই বিয়ের মরশুম। ফলে ফুলের চাহিদাও তুঙ্গে। সেই সঙ্গে লাফিয়ে বাড়ছে ফুলের দাম। গোলাপ, রজনীগন্ধা প্রভৃতি ফুলের দাম চড়া। কিন্তু দাম কেন এত বেশি? কলকাতার জগন্নাথ ঘাটের পাইকারি ফুল ব্যবসায়ীরা জানাচ্ছেন, আমদানি বেশি হলে যে কোনও জিনিসেরই দাম কিছুটা কম হয়।
বিশদ

15th  January, 2019

Pages: 12345

একনজরে
লন্ডন, ১৫ জানুয়ারি (এএফপি): ব্রিটিশ পার্লামেন্টে অনুমোদন পেল না খসড়া ব্রেক্সিট চুক্তি। মঙ্গলবার সংসদে ঐতিহাসিক ভোটাভুটিতে হেরে গেলেন প্রধানমন্ত্রী টেরিজা মে। ফলে ইউরোপীয় ইউনিয়ন ছাড়ার বিষয়টি ফের ঝুলে রইল। তুমুল বিরোধিতার কারণে ব্রিটিশ প্রধানমন্ত্রীর খসড়া চুক্তিটি অনুমোদন না পাওয়ার সম্ভাবনাই ...

বিএনএ, রায়গঞ্জ: পৃথক দু’টি ঘটনায় এক স্কুল ছাত্রী ও এক মহিলার অস্বাভাবিক মৃত্যু হয়েছে। অপর দিকে, মোটর বাইকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে এক যুবকের মৃত্যু হয়েছে। পুলিস ও মৃতদের পরিবার সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার সকালে হেমতাবাদ থানার সমসপুর গ্রামে এক স্কুল ...

শারজা, ১৫ জানুয়ারি: এএফসি এশিয়ান কাপের গ্রুপ পর্ব থেকে বিদায় নিলেও ভারতের পারফরম্যান্স বাকিদের প্রশংসা আদায় করে নিয়েছে। সোমবার এই মন্তব্য করেন বিদায়ী কোচ স্টিভন ...

জীবানন্দ বসু, কলকাতা: সাংগঠনিকভাবে বাংলায় দলকে চাঙা করতে কৃষক সংগঠনের উপরই ভরসা করছে সিপিএম। আগামী লোকসভা নির্বাচনে গ্রামে বুথ কমিটি গঠনের ক্ষেত্রে কৃষকসভা এবং খেতমজুর সংগঠনের প্রতিনিধিরাই অগ্রাধিকার পেতে চলেছে। শুধু তাই নয়, আসন্ন ব্রিগেড সমাবেশ ও নির্বাচনী প্রচারে কৃষক ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পড়শির ঈর্ষায় অযথা হয়রানি। সন্তানের বিদ্যা নিয়ে চিন্তা। মামলা-মোকদ্দমা এড়িয়ে চলা প্রয়োজন। প্রেমে বাধা।প্রতিকার: একটি ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৬১: ফরাসিদের কাছ থেকে পণ্ডিচেরির দখল নিল ব্রিটিশরা
১৯৩৮: কথাসাহিত্যিক শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের মৃত্যু
১৯৪৬: অভিনেতা কবির বেদির জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.২৮ টাকা ৭১.৯৮ টাকা
পাউন্ড ৮৯.৯৬ টাকা ৯৩.২১ টাকা
ইউরো ৭৯.৯৪ টাকা ৮২.৯৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৭৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,১০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৫৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৩৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৪৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ মাঘ ১৪২৫, ১৫ জানুয়ারি ২০১৯, মঙ্গলবার, নবমী ৪৫/৫৫ রাত্রি ১২/৪৫। নক্ষত্র- অশ্বিনী ১৮/৫২ দিবা ১/৫৬, সূ উ ৬/২৩/৫, অ ৫/৮/৩৭, অমৃতযোগ দিবা ঘ ৮/৩২ গতে ১০/৪১ মধ্যে পুনঃ ১২/৪৯ গতে ২/১৬ মধ্যে পুনঃ ২/৫৯ গতে ৪/২৪ মধ্যে। রাত্রি ৬/০ মধ্যে পুনঃ ৮/৪০ গতে ১১/১৮ মধ্যে পুনঃ ১/৫৮ গতে ৩/৪৩ মধ্যে। বারবেলা ঘ ৭/৪৩ গতে ৯/৪ মধ্যে পুনঃ ১/৬ গতে ২/২৬ মধ্যে, কালরাত্রি ঘ ৬/৪৬ গতে ৮/২৬ মধ্যে।
 
৩০ পৌষ ১৪২৫, ১৫ জানুয়ারি ২০১৯, মঙ্গলবার, নবমী রাত্রি ৭/৪৭/৩১। অশ্বিনীনক্ষত্র ৯/৪৮/৩৭। সূ উ ৬/২৪/২৭, অ ৫/৬/৪৩, অমৃতযোগ দিবা ঘ ৭/৬/১০ মধ্যে ও ঘ ৭/৫০/২৯ থেকে ঘ ১১/২৪/৩৫ মধ্যে এবং রাত্রি ৭/৪৬/৪০ থেকে ঘ ৮/৩৯/৫১ মধ্যে ও ৯/৩৩/১ থেকে ১২/১২/৩৫ মধ্যে ও ১/৫৮/৫৬ থেকে ৩/৪৫/১৯ মধ্যে ও ৫/৩১/৪০ থেকে ৬/২৪/৩৪ মধ্যে। বারবেলা ৭/৪৪/৪৪ থেকে ৯/৫/১ মধ্যে, কালবেলা ১/৫/৫২ থেকে ঘ ২/২৬/৯ মধ্যে, কালরাত্রি ৬/৪৬/২৬ থেকে ঘ ৮/২৬/৯ মধ্যে। 
 
এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: পড়শির ঈর্ষায় অযথা হয়রানি। বৃষ: কর্মক্ষেত্রে জটিলতা বৃদ্ধি। মিথুন: শরীর-স্বাস্থ্য ভালো যাবে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৭৬১: ফরাসিদের কাছ থেকে পণ্ডিচেরির দখল নিল ব্রিটিশরা১৯৩৮: কথাসাহিত্যিক শরৎচন্দ্র ...বিশদ

07:03:20 PM

অনলাইনে অর্ধেক নারকেলের খোল বিকোচ্ছে ১৩৬৫ টাকায়
অর্ধেক নারকেলের খোলের দাম ১৩৬৫টাকা। তাও আবার ছাড় দিয়ে। আসল ...বিশদ

04:57:09 PM

দিনহাটায় স্বর্ণ ব্যবসায়ীকে বেঁধে দোকান লুট 
কোচবিহারের দিনহাটার ওকরাবাড়িতে স্বর্ণ ব্যবসায়ীকে বেঁধে রেখে দোকান লুট করল ...বিশদ

04:11:00 PM

ঘুম থেকে উঠতে দেরি, নাবালিকা পরিচারিকার মাথা ফাটালেন জয়েন্ট বিডিও-র স্ত্রী
দেরি করে ঘুম থেকে ওঠার ‘অপরাধে’ বাড়ির নাবালিকা পরিচারিকাকে ...বিশদ

04:00:00 PM

বীরভূমের প্রান্তিক স্টেশনে কয়লা বোঝাই মালগাড়িতে আগুন 
কয়লা বোঝাই এক মালগাড়িতে আগুন লাগার ঘটনায় আতঙ্ক। বীরভূমের প্রান্তিক ...বিশদ

03:26:38 PM