Bartaman Patrika
রাজ্য
 

দু’দিনের ধর্মঘটের সাফল্য নজর কেড়েছে আলিমুদ্দিনের
ব্রিগেড থেকে নির্বাচন, দলের কৃষক সংগঠনেই ভরসা রাখছে সিপিএম

জীবানন্দ বসু, কলকাতা: সাংগঠনিকভাবে বাংলায় দলকে চাঙা করতে কৃষক সংগঠনের উপরই ভরসা করছে সিপিএম। আগামী লোকসভা নির্বাচনে গ্রামে বুথ কমিটি গঠনের ক্ষেত্রে কৃষকসভা এবং খেতমজুর সংগঠনের প্রতিনিধিরাই অগ্রাধিকার পেতে চলেছে। শুধু তাই নয়, আসন্ন ব্রিগেড সমাবেশ ও নির্বাচনী প্রচারে কৃষক সংগঠন অগ্রণী ভূমিকা নিতে চলেছে। সিঙ্গুর-কলকাতা পদযাত্রা এবং উত্তরকন্যা অভিযানের পর শ্রমিক-কর্মচারী সংগঠনগুলির ডাকা দু’দিনের সাধারণ ধর্মঘটে কৃষকসভার সদস্য-সমর্থকরা সক্রিয় ভূমিকা পালন করায় এই শাখা সংগঠনের গুরুত্ব বেড়েছে দলে। সেকারণে সূর্যকান্ত মিশ্র, বিমান বসুরা সাংগঠনিক বৈঠকে কৃষকসভার প্রশংসা করে তাদের গুরুদায়িত্বের কথা স্মরণ করিয়ে দিয়েছেন।
এক সময় সিপিএমের কৃষকসভার সদস্য ছিল রেকর্ড সংখ্যায়। তবে তার মধ্যে অনেকটাই ছিল খাতায়-কলমে। সেই সময় দেড় কোটির উপর সদস্য থাকলেও তাতে বেশ কিছুটা ‘জল’ ছিল। রাজ্যে পালাবদলের ফলে বহু সদস্য সংগঠন ত্যাগ করে সেই সময়। পাশাপাশি কৃষকসভাকে ভেঙে দল এরাজ্যে আলাদা করে খেতমজুর সংগঠন তৈরি করে। ফলে অচিরেই সংগঠনের কলেবর অনেকটাই কমে যায়। গত কয়েক বছর ধরে সদস্য সংখ্যা হ্রাসের হার অব্যাহত থাকলেও এখনও ৫০ লক্ষের উপর সদস্য রয়েছে কৃষকসভা ও খেতমজুর সংগঠন মিলিয়ে।
দলের বিগত সর্বভারতীয় সম্মেলনের পর থেকেই কৃষকসভা এবং খেতমজুর সংগঠন দুটিকে ঝাঁকুনি দেওয়ার পরিকল্পনা নেয় নেতৃত্ব। সংগঠন দুটির নেতৃত্বেও বদল আনা হয়। তারপর থেকেই গ্রামাঞ্চলে প্রচারের পাশাপাশি একাধিক কর্মসূচি হাতে নেয় তারা। ধীরে ধীরে ফলও আসে। সংগঠন ফের খানিকটা চাঙা হয়। বিভিন্ন কর্মসূচিতে সদস্য-সমর্থকদের অংশগ্রহণও বাড়তে থাকে। গত কয়েক মাসে মহারাষ্ট্র সহ দেশের কয়েকটি প্রান্তে কৃষকসভার ব্যানারে চাষি-খেতমজুররা সাফল্যের সঙ্গেই বিভিন্ন কর্মসূচি পালন করে, যা অক্সিজেন জোগায় বাংলার বামপন্থী কৃষক আন্দোলনকে। শেষ পর্যন্ত তারা আশানুরূপ সাফল্যের মুখ দেখছে বলে দাবি করেছে দল।
সাধারণ ধর্মঘটে কৃষকসভার ভূমিকা বিশ্লেষণ করে সংগঠনের রাজ্য নেতৃত্ব। বিভিন্ন জেলা থেকে পাওয়া হিসেবে দেখে খুশি নেতৃত্ব। জানা গিয়েছে, দু’দিনে রাজ্যের বিভিন্ন জেলায় সংগঠনের ব্যানারে মোট ৮৪টি জায়গায় রেল অবরোধ হয়েছে। একইসঙ্গে জাতীয় ও রাজ্য সড়ক মিলিয়ে মোট ৪৫৪টি জায়গায় রাস্তা অবরোধ করেছে তারা। এছাড়াও বহু জায়গায় বিক্ষোভ দেখিয়েছে সংগঠন। সব মিলিয়ে কৃষকসভার অন্তত দু’লক্ষ সমর্থক পথে নেমেছিল বলে নেতৃত্বের দাবি। কৃষক সংগঠনের এই পুঙ্খানুপুঙ্খ হিসেব দেখে আলিমুদ্দিনের নেতারা আগামী ৩ ফেব্রুয়ারি ব্রিগেড সমাবেশের প্রচারের জন্য গ্রামে কৃষকসভাকেই প্রচারের দায়িত্ব দিতে চেয়েছেন। সেইসঙ্গে গ্রামাঞ্চলে ভোট-সংগঠনের ক্ষেত্রেও তাদের বাড়তি গুরুত্ব দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।
কৃষকসভার রাজ্য সম্পাদক অমল হালদার বলেন, ধর্মঘটে আমরা যথেষ্ট ভালো সাড়া পেয়েছি। অনেকদিন পর কৃষক ও খেতমজুর সংগঠনের সদস্যরা এত সংখ্যায় পথে নেমেছিলেন। এর আগে সিঙ্গুর পদযাত্রা ও উত্তরকন্যা অভিযানেও তাদের এই উৎসাহ চোখে পড়েছে। আসলে গ্রামবাংলার মানুষ মোদি ও মমতা সরকারের ধোঁকাবাজি ধরে ফেলেছে। কৃষিঋণ মকুব ও ফসলের ন্যায্য দাম নিয়ে তারা যে অথই জলে পড়েছে, তা টের পেয়েছে কৃষকরা। তারই প্রতিফলন ঘটছে আমাদের কর্মসূচিতে।

রাজ্যে বিজেপির রথযাত্রা
নাকচ করল সুপ্রিম কোর্ট

নবান্নের রিপোর্টকেই মান্যতা, শুধু মিটিং-মিছিলে সায়

সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ১৫ জানুয়ারি: সুপ্রিম কোর্টে নাকচ হয়ে গেল রাজ্য বিজেপির বিতর্কিত রথযাত্রা। সেই সঙ্গে বিজেপিকে জোর ধাক্কা দিয়ে শীর্ষ আদালতের প্রধান বিচারপতির বেঞ্চ স্পষ্ট জানিয়ে দিল, যাত্রা নিয়ে পশ্চিমবঙ্গ সরকার যে আশঙ্কা করেছে, তা মোটেই ভিত্তিহীন নয়। তাই রাজ্য জুড়ে বিজেপি যে ‘চেতনা যাত্রা’ করতে চাইছে, আপাতত তার অনুমোদন দেওয়া হচ্ছে না। তবে রথযাত্রা বাদ দিয়ে বিজেপি জনসভা করতে চাইলে তা করা যেতেই পারে। এ ব্যাপারে রাজ্যেরও কোনও আপত্তি নেই। বিজেপি এবং রাজ্য সরকার, উভয়ের বক্তব্য শুনে এই গুরুত্বপূর্ণ নির্দেশ দিল সর্বোচ্চ আদালত। আদালতের এই নির্দেশের ফলে লোকসভা নির্বাচনের আগে পশ্চিমবঙ্গে তথাকথিত রথযাত্রা করে মোদির দল যে রাজনৈতিক ফায়দা তোলার চেষ্টায় ছিল, তা কার্যত ব্যর্থ হল।
বিশদ

জানালেন এসএসসি চেয়ারম্যান
রাজ্যের স্কুলে বাকি সাড়ে ২২ হাজার নিয়োগ মার্চের মধ্যেই

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: স্কুল সার্ভিস কমিশনের (এসএসসি) মাধ্যমে গত জুলাই মাস থেকে এখনও পর্যন্ত ১৯ হাজার ৪০৬ জন চাকরি পেয়েছেন। আগামী মার্চের মধ্যে আরও ২২ হাজার ৬৭৮ জন চাকরি পেয়ে যাবেন।
বিশদ

৪১ বছর বাদে শনিবার ব্রিগেডে মেগা র‌্যালি হতে চলেছে: মমতা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ৪১ বছর বাদে সবচেয়ে বড় ব্রিগেড সমাবেশ হতে চলেছে বলে জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, ১৯৭৭ সালে জ্যোতি বসু একবার করেছিলেন। সেবার তিনি অনেককে এনেছিলেন। কিন্তু এত বড় হয়নি। এবার মেগা র‌্যালি হবে। জাতীয় স্তরের বহু নেতা, প্রাক্তন প্রধানমন্ত্রী, মুখ্যমন্ত্রীরা হাজির থাকবেন।
বিশদ

মহামানবের সাগরতীরে পুণ্যস্নানে মিলল মিনি ভারত

বিমল বন্দ্যোপাধ্যায়, দক্ষিণ ২৪ পরগনা: মঙ্গলবার ভোরে মকর সংক্রান্তির মাহেন্দ্রক্ষণে সাগরসঙ্গমে ডুব দিল মিনি ভারত। এক লহমায় গঙ্গা ও সাগরের জলে মিশে গেল প্রদেশ, ভাষা, বর্ণ, উচ্চনীচ জাতপাত, ধনী, গরিব, নেতা, নেত্রী, সাধুসন্ত, সাধকের ভেদাভেদ। মহামানবের মিলনস্থল তৈরি হয়ে গেল পুরো সাগরতট।
বিশদ

এনআরএসে কুকুরছানা মারার ঘটনায় রায়গঞ্জের নার্সের ছবি ভাইরাল, পুলিসে অভিযোগ দায়ের

 বিএনএ, রায়গঞ্জ: কলকাতার নীলরতন সরকার মেডিক্যাল কলেজ হাসপাতালে কুকুরছানা মারার ঘটনার রায়গঞ্জ জেলা হাসপাতালের সিস্টার ইনচার্জ সঙ্গীতা বর্মন ও তাঁর এক পরিচিতের ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে বিভ্রান্তি ছড়ানোয় মঙ্গলবার রায়গঞ্জ থানায় অভিযোগ দায়ের হয়।
বিশদ

স্বাগত জানালেও কেন্দ্রীয় নেতার সঙ্গী হবেন না সোমেন-মান্নানরা
মমতার ব্রিগেড সভায় সোনিয়া-রাহুলের দূত হবেন খাড়গে, অস্বস্তিতে প্রদেশ কং, সিপিএম

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ১৯ জানুয়ারি তৃণমূলের ব্রিগেড সমাবেশে লোকসভায় কংগ্রেস তথা বিরোধী দলনেতা মল্লিকার্জুন খাড়গে উপস্থিত থাকবেন সোনিয়া-রাহুলের দূত হিসেবে।
বিশদ

জঙ্গলমহল, হিমাল তরাই-ডুয়ার্স, সুন্দরবন
কাপ জয়ীদের সিভিক ভলান্টিয়ারের কাজ দেওয়ার তৎপরতা শুরু পুলিসের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মুখ্যমন্ত্রীর ঘোষণার পরেই জঙ্গলমহল কাপ, হিমাল-তরাই-ডুয়ার্স কাপ এবং সুন্দরবন কাপ জেতা প্রতিযোগীদের সিভিক ভলান্টিয়ার পদে কাজ দিতে তৎপর হল রাজ্য পুলিস। ইতিমধ্যেই সংশ্লিষ্ট জেলাকে এসংক্রান্ত নথি পাঠাতে বলা হয়েছে।
বিশদ

 অনলাইনে বিজ্ঞাপন দিয়ে জাল মদ বিক্রির চক্র, এনফোর্সমেন্ট ব্রাঞ্চের গোয়েন্দাদের হাতে ধৃত ৪

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অনলাইনে রীতিমতো বিজ্ঞাপন দিয়ে রমরমিয়ে জাল বিদেশি মদের ব্যবসা চলছিল। শহরের সর্বত্রই এই ব্যবসার জাল ছড়িয়ে দিয়েছিল অভিযুক্তরা। বিদেশি কোম্পানির মদকেই তারা টার্গেট করত।
বিশদ

সুপ্রিম কোর্ট রথযাত্রার অনুমতি না দেওয়ায় বেকায়দায় রাজ্য বিজেপি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সুপ্রিম কোর্ট ‘রথযাত্রা’র অনুমতি না দেওয়ায় বেকায়দায় পড়েছে রাজ্য বিজেপি নেতৃত্ব। লোকসভা ভোটের আগে এখন কোন কর্মসূচিকে সামনে রেখে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, দলের সর্বভারতীয় সভাপতি অমিত শাহ সহ জাতীয় পর্যায়ের নেতাদের রাজ্যে আনা হবে, তা নিয়ে চিন্তায় পড়েছে মুরলীধর সেন লেনের নেতারা।
বিশদ

রাস্তা ৫ কিমি বা বেশি হলে রাজ্যে ‘রোড সেফটি অডিট’ বাধ্যতামূলক

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পূর্ত দপ্তরের অধীনে পাঁচ কিলোমিটার বা তার বেশি দৈর্ঘ্যের রাস্তা তৈরির ক্ষেত্রে ‘রোড সেফটি অডিট’ বাধ্যতামূলক করল রাজ্য। বিশদ

এমপিএস-এর তদন্ত শেষ করতে আরও দেড় বছর, জানাল সিবিআই

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এমপিএস সংস্থার ভূতপূর্ব কর্তা প্রমথনাথ মান্না’র জামিনের আবেদনটির মঙ্গলবার নিষ্পত্তি হল না। 
বিশদ

আজ তাপমাত্রা কিছুটা কমার সম্ভাবনা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পশ্চিমী ঝঞ্ঝার সাময়িক বিরতির জেরে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে আজ, বুধবার তাপমাত্রা কমতে পারে বলে আবহাওয়াবিদরা আশা করছেন। তবে দিন দুয়েকের মধ্যে ফের একটি পশ্চিমী ঝঞ্ঝা হানা দিতে চলেছে পশ্চিম হিমালয় এলাকায়। ঝঞ্ঝা এলে উত্তুরে হাওয়া দুর্বল হয়ে তাপমাত্রা ফের কিছুটা বাড়বে।
বিশদ

 ডিএসপি পর্যায়ের ৪৪ জন বদলি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: একটানা তিন বছর একই পদে থাকলে কোনও আধিকারিককে বদলি করার নির্দেশ রয়েছে নির্বাচন কমিশনের। সেই নির্দেশ মেনে মঙ্গলবার ৪৪ জন ডিএসপি বা অ্যাসিস্ট্যান্ট কমিশনার র্যা ঙ্কের অফিসারকে বদলি করা হল। এদিন পুলিস ডিরেক্টরেট থেকে সেই নির্দেশ প্রকাশিত হয়েছে। 
বিশদ

 বিশ্বরেকর্ডের দোরগোড়ায় সত্যরূপ

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিশ্বরেকর্ডের একেবারে দোরগোড়ায় পৌঁছে গিয়েছেন বাঙালি পর্বতারোহী সত্যরূপ সিদ্ধান্ত। সবকিছু ঠিক থাকলে আজ, বুধবার একেবারে ভোরেই সুখবর আসতে পারে। তিনি জয় করতে চলেছেন আন্টার্কটিকার সর্বোচ্চ আগ্নেয়গিরি শৃঙ্গ মাউন্ট সিডলে।
বিশদ

Pages: 12345

একনজরে
বিএনএ, রায়গঞ্জ: পৃথক দু’টি ঘটনায় এক স্কুল ছাত্রী ও এক মহিলার অস্বাভাবিক মৃত্যু হয়েছে। অপর দিকে, মোটর বাইকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে এক যুবকের মৃত্যু হয়েছে। পুলিস ও মৃতদের পরিবার সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার সকালে হেমতাবাদ থানার সমসপুর গ্রামে এক স্কুল ...

সংবাদদাতা, নবদ্বীপ: বিজেপি, সিপিএম ও নির্দল প্রার্থী জোট করে নবদ্বীপের মাজদিয়া-পানশিলা পঞ্চায়েতের বোর্ড গঠন করলেও গত পাঁচ মাসে উপ-সমিত তৈরি না হওয়ায় এলাকার উন্নয়ন বন্ধ। দু’বার উপসমিতির জন্য সভা ডেকেও বানচাল হয়ে যায়। আজ বুধবার ফের প্রশাসনিক কর্তারা সভা ডেকে ...

লন্ডন, ১৫ জানুয়ারি (এএফপি): ব্রিটিশ পার্লামেন্টে অনুমোদন পেল না খসড়া ব্রেক্সিট চুক্তি। মঙ্গলবার সংসদে ঐতিহাসিক ভোটাভুটিতে হেরে গেলেন প্রধানমন্ত্রী টেরিজা মে। ফলে ইউরোপীয় ইউনিয়ন ছাড়ার বিষয়টি ফের ঝুলে রইল। তুমুল বিরোধিতার কারণে ব্রিটিশ প্রধানমন্ত্রীর খসড়া চুক্তিটি অনুমোদন না পাওয়ার সম্ভাবনাই ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সম্প্রতি অনুষ্ঠিত হয়ে গেল হাওড়া জেলায় গঙ্গাধরপুর বালিকা বিদ্যালয়ের সুবর্ণ জয়ন্তী উৎসব। ৮ জানুয়ারি জাতীয় পতাকা উত্তোলন ও প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে পাঁচদিন ব্যাপী এই উৎসবের সূচনা করেন শিক্ষাবিদ সন্তোষকুমার দাস। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পড়শির ঈর্ষায় অযথা হয়রানি। সন্তানের বিদ্যা নিয়ে চিন্তা। মামলা-মোকদ্দমা এড়িয়ে চলা প্রয়োজন। প্রেমে বাধা।প্রতিকার: একটি ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৬১: ফরাসিদের কাছ থেকে পণ্ডিচেরির দখল নিল ব্রিটিশরা
১৯৩৮: কথাসাহিত্যিক শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের মৃত্যু
১৯৪৬: অভিনেতা কবির বেদির জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.২৮ টাকা ৭১.৯৮ টাকা
পাউন্ড ৮৯.৯৬ টাকা ৯৩.২১ টাকা
ইউরো ৭৯.৯৪ টাকা ৮২.৯৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৭৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,১০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৫৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৩৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৪৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ মাঘ ১৪২৫, ১৫ জানুয়ারি ২০১৯, মঙ্গলবার, নবমী ৪৫/৫৫ রাত্রি ১২/৪৫। নক্ষত্র- অশ্বিনী ১৮/৫২ দিবা ১/৫৬, সূ উ ৬/২৩/৫, অ ৫/৮/৩৭, অমৃতযোগ দিবা ঘ ৮/৩২ গতে ১০/৪১ মধ্যে পুনঃ ১২/৪৯ গতে ২/১৬ মধ্যে পুনঃ ২/৫৯ গতে ৪/২৪ মধ্যে। রাত্রি ৬/০ মধ্যে পুনঃ ৮/৪০ গতে ১১/১৮ মধ্যে পুনঃ ১/৫৮ গতে ৩/৪৩ মধ্যে। বারবেলা ঘ ৭/৪৩ গতে ৯/৪ মধ্যে পুনঃ ১/৬ গতে ২/২৬ মধ্যে, কালরাত্রি ঘ ৬/৪৬ গতে ৮/২৬ মধ্যে।
 
৩০ পৌষ ১৪২৫, ১৫ জানুয়ারি ২০১৯, মঙ্গলবার, নবমী রাত্রি ৭/৪৭/৩১। অশ্বিনীনক্ষত্র ৯/৪৮/৩৭। সূ উ ৬/২৪/২৭, অ ৫/৬/৪৩, অমৃতযোগ দিবা ঘ ৭/৬/১০ মধ্যে ও ঘ ৭/৫০/২৯ থেকে ঘ ১১/২৪/৩৫ মধ্যে এবং রাত্রি ৭/৪৬/৪০ থেকে ঘ ৮/৩৯/৫১ মধ্যে ও ৯/৩৩/১ থেকে ১২/১২/৩৫ মধ্যে ও ১/৫৮/৫৬ থেকে ৩/৪৫/১৯ মধ্যে ও ৫/৩১/৪০ থেকে ৬/২৪/৩৪ মধ্যে। বারবেলা ৭/৪৪/৪৪ থেকে ৯/৫/১ মধ্যে, কালবেলা ১/৫/৫২ থেকে ঘ ২/২৬/৯ মধ্যে, কালরাত্রি ৬/৪৬/২৬ থেকে ঘ ৮/২৬/৯ মধ্যে। 
 
এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: পড়শির ঈর্ষায় অযথা হয়রানি। বৃষ: কর্মক্ষেত্রে জটিলতা বৃদ্ধি। মিথুন: শরীর-স্বাস্থ্য ভালো যাবে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৭৬১: ফরাসিদের কাছ থেকে পণ্ডিচেরির দখল নিল ব্রিটিশরা১৯৩৮: কথাসাহিত্যিক শরৎচন্দ্র ...বিশদ

07:03:20 PM

অনলাইনে অর্ধেক নারকেলের খোল বিকোচ্ছে ১৩৬৫ টাকায়
অর্ধেক নারকেলের খোলের দাম ১৩৬৫টাকা। তাও আবার ছাড় দিয়ে। আসল ...বিশদ

04:57:09 PM

দিনহাটায় স্বর্ণ ব্যবসায়ীকে বেঁধে দোকান লুট 
কোচবিহারের দিনহাটার ওকরাবাড়িতে স্বর্ণ ব্যবসায়ীকে বেঁধে রেখে দোকান লুট করল ...বিশদ

04:11:00 PM

ঘুম থেকে উঠতে দেরি, নাবালিকা পরিচারিকার মাথা ফাটালেন জয়েন্ট বিডিও-র স্ত্রী
দেরি করে ঘুম থেকে ওঠার ‘অপরাধে’ বাড়ির নাবালিকা পরিচারিকাকে ...বিশদ

04:00:00 PM

বীরভূমের প্রান্তিক স্টেশনে কয়লা বোঝাই মালগাড়িতে আগুন 
কয়লা বোঝাই এক মালগাড়িতে আগুন লাগার ঘটনায় আতঙ্ক। বীরভূমের প্রান্তিক ...বিশদ

03:26:38 PM