Bartaman Patrika
খেলা
 

ক্রিকেটারদের একাধিকবার কোভিড
পরীক্ষা করাতে পারে ভারতীয় বোর্ড 

নয়াদিল্লি: আইপিএল মানেই বিতর্ক। তবে এবার যাবতীয় বিতর্ক থেকে দূরে থাকতে মরিয়া ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। করোনার রক্তচক্ষু উপেক্ষা করে শেষ পর্যন্ত প্রতিযোগিতা হবে আরব আমিরশাহিতে। ১৯ সেপ্টেম্বর আইপিএল শুরু হওয়ার কথা। 
বিশদ
আইপিএলে খেলার সুবিধা
পেয়েছিল দল, দাবি মরগ্যানের 

লন্ডন: ত্রয়োদশ আইপিএলের প্রারম্ভিক পর্বে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের পাওয়া নিয়ে সংশয় তৈরি হয়েছে। কারণ সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহে ইংল্যান্ডের মাটিতে সিরিজ খেলার কথা অস্ট্রেলিয়ার। তাই দুই দেশের ক্রিকেট বোর্ড আইপিএলে চুক্তিবদ্ধ ক্রিকেটারদের শেষ পর্যন্ত ছাড়পত্র দেবে কিনা, তা নিয়ে জল্পনা তুঙ্গে।  
বিশদ

31st  July, 2020
পুত্রসন্তানের বাবা হলেন হার্দিক পান্ডিয়া 

মুম্বই: বাবা হলেন হার্দিক পান্ডিয়া। বৃহস্পতিবার পুত্রসন্তানের জন্ম দিয়েছেন তারকা অলরাউন্ডারটির বিদেশিনী স্ত্রী নাতাশা স্ট্যানকোভিচ। নিজের ইনস্টাগ্রামে এই খুশির খবরটি ভক্তদের জানিয়েছেন হার্দিক। একই সঙ্গে সদ্যজাত সন্তানের একটি আংশিক ছবিও শেয়ার করেছেন তিনি। 
বিশদ

31st  July, 2020
সৌরভের প্রথম কোচ প্রয়াত 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাংলার প্রাক্তন ক্রিকেটার তথা বর্ষীয়ান কোচ অশোক মুস্তাফি প্রয়াত হলেন। সৌরভ গাঙ্গুলির ক্রিকেট জীবনের প্রথম কোচ ছিলেন তিনি। অশোক মুস্তাফির মৃত্যুতে শোকস্তব্ধ ক্রিকেট মহল।  
বিশদ

31st  July, 2020
করোনামুক্ত জাভি 

দোহা: করোনা থেকে মুক্ত হলেন জাভি হার্নান্ডেজ। বুধবারই তিনি ইনস্টাগ্রামে সুস্থতার খবর জানিয়েছেন। স্পেন ও বার্সেলোনার সর্বকালের অন্যতম সেরা এই প্লে-মেকার কাতারের ক্লাব আল সাদের দায়িত্ব নেন ২০১৯ সালের মে মাসে।  
বিশদ

31st  July, 2020
আগস্টে অনূর্ধ্ব-১৭ মহিলাদের
জাতীয় শিবির এবার ঝাড়খণ্ডে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বেঙ্গালুরু এফসি’র স্প্যানিশ ফিজিক্যাল ট্রেনারের পরামর্শে সুনীল ছেত্রী-গুরপ্রীত সিং সান্ধুরা বাড়িতেই শুরু করে দিয়েছেন প্রাক-মরশুম প্রস্তুতি। সুব্রত পাল জুনের প্রথম সপ্তাহে আনলক-ওয়ানের সময়ে বাড়ির পাশের মাঠেই প্র্যাকটিস করেছিলেন বেশ কয়েকদিন। 
বিশদ

31st  July, 2020
মোহন বাগান দিবসে ফিফার
বার্তা, উল্লসিত সমর্থকরা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বুধবার লকডাউনের মধ্যেই বেশ উৎসাহ- উদ্দীপনার মধ্যে পালিত হল মোহন বাগান দিবস। সকালে ক্লাব তাঁবুতে এসেছিলেন মোহন বাগান রত্ন পুরস্কারে ভূষিত পলাশ নন্দী। ক্লাব সচিব এবং অর্থ-সচিব তাঁকে নিয়েই পতাকা উত্তোলন করেন। 
বিশদ

30th  July, 2020
সামি-বুমরাহরা ফের আগুন
ঝরাবে অস্ট্রেলিয়ায়: গম্ভীর
 

নয়াদিল্লি: বছর শেষে অস্ট্রেলিয়া সফরে যাবে টিম ইন্ডিয়া। স্টিভ স্মিথদের বিরুদ্ধে চারটি টেস্ট ছাড়াও সীমিত ওভারের কয়েকটি ম্যাচ খেলার কথা বিরাট কোহলিদের। তবে যাবতীয় আকর্ষণ টেস্ট সিরিজ ঘিরেই। গতবার কোহলি বাহিনী অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ জিতে ইতিহাস গড়েছিল।  
বিশদ

30th  July, 2020
বাড়ির ছাদেই মিনি মোহন বাগান
তাঁবুতে পালিত ঐতিহাসিক ২৯ জুলাই 

সংবাদদাতা, উলুবেড়িয়া: বাগনানের এনডি ব্লকে মাথা উঁচু করে দাঁড়িয়ে তিনতলা বাড়িটা। পুরোটাতেই সবুজ-মেরুনের ছোঁয়া। ছাদে পা রাখলে মনে হবে, মোহন বাগান তাঁবুতে ঢুকে পড়েছেন। প্রায় ১৬০০ স্কোয়ার ফুটের ছাদে ক্লাবপ্রেমের বিভিন্ন উদাহরণ রয়েছে ছড়িয়ে ছিটিয়ে।  
বিশদ

30th  July, 2020
পাঁচটি ট্রিপল সেঞ্চুরি করা উচিত ছিল শচীনের
মন্তব্য কপিল দেবের 

নয়াদিল্লি: বিশ্বের সর্বকালের অন্যতম সেরা ব্যাটসম্যান তিনি। তাঁর নামের পাশে রয়েছে একাধিক রেকর্ড। সবচেয়ে বেশি আন্তর্জাতিক রান, সবচেয়ে বেশি ম্যাচ খেলা কিংবা শততম শতরানের মতো বিরল নজির গড়েছেন মাস্টার ব্লাস্টার শচীন তেন্ডুলকর। কিন্তু আশ্চর্যজনকভাবে টেস্টে তাঁর কোনও ত্রিশতরান নেই।  
বিশদ

30th  July, 2020
অধিনায়ক রোহিতের মধ্যে
ধোনির ছোঁয়া রয়েছে: রায়না 

নয়াদিল্লি: অধিনায়ক হিসেবে রোহিত শর্মার মধ্যে ভবিষ্যতের মহেন্দ্র সিং ধোনিকে দেখতে পাচ্ছেন সুরেশ রায়না। তাঁর মতে, দলকে নেতৃত্ব দেওয়ার ক্ষেত্রে মাহির সঙ্গে দারুণ মিল রয়েছে ভারতের তারকা ওপেনারটির।’ 
বিশদ

30th  July, 2020
ব্রডকে শুভেচ্ছা যুবরাজের 

নয়াদিল্লি: টেস্ট ক্রিকেটে সদ্য ৫০০তম উইকেটের মালিক হয়েছেন স্টুয়ার্ট ব্রড। বিশ্বের সপ্তম বোলার হিসেবে এই মাইলফলক ছুঁয়েছেন ইংল্যান্ডের তারকা পেসারটি। ভারতের প্রাক্তন ক্রিকেটার যুবরাজ সিং শুভেচ্ছা জানিয়েছেন ব্রডকে, যাঁর বলে এক ওভারে ছয়টি ছক্কা হাঁকিয়েছিলেন তিনি। 
বিশদ

30th  July, 2020
জিমি-ব্রডের সঙ্গে খেলাটা সৌভাগ্যের: রুট 

ম্যাঞ্চেস্টার: করোনা পরবর্তী প্রথম টেস্ট সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে দারুণ তৃপ্ত ইংল্যান্ডের অধিনায়ক জো রুট। একই সঙ্গে তিনি প্রশংসায় ভরিয়ে দিয়েছেন দলের দুই তারকা পেসার জেমস অ্যান্ডারসন ও স্টুয়ার্ট ব্রডকে।  
বিশদ

30th  July, 2020
সমর্থকদের জন্যই ট্রফি জিততে চান প্রীতম কোটাল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মোহন বাগান দিবসের দিনেই প্রীতম কোটালের সঙ্গে দু’বছরের চুক্তি সম্পন্ন হল এটিকে মোহন বাগানের। গত কয়েকটি মরশুমে এটিকের হয়েই আইএসএলে খেলেছেন এই উইং ব্যাক।  
বিশদ

30th  July, 2020
কল্যাণীতে প্রস্তুতি শিবির মহমেডান স্পোর্টিংয়ের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দ্বিতীয় ডিভিশন আই লিগের যোগ্যতা নির্ণায়ক প্রতিযোগিতা শুরু হবে সেপ্টেম্বরের তৃতীয় সপ্তাহে। ইতিমধ্যেই এই প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সব দলকে চিঠি দিয়ে তা জানিয়ে দিয়েছে এআইএফএফ। 
বিশদ

30th  July, 2020

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, নকশালবাড়ি: শুক্রবার বাগডোগরা থানার রানিডাঙা এসএসবি ক্যাম্পের মুখোমুখি একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের এটিএম কাউন্টারে সিসি ক্যামেরা, এসির বৈদ্যুতিক কেবল ছেঁড়া এবং রিসিভ স্লিপ তছনছ অবস্থায় থাকায় লুটের আতঙ্ক ছড়ায়। যদিও পুলিসের দাবি, সেখানে লুটপাটের কোনও ঘটনা ঘটেনি।   ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সোমেন মিত্র প্রয়াত হলেও তাঁর দেখানো পথে বামেদের সঙ্গে সখ্য গড়েই আগামী বিধানসভা নির্বাচনে লড়তে চায় প্রদেশ কংগ্রেস।   ...

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: করোনা পরিস্থিতিতে কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ফাইনাল ইয়ারের পরীক্ষা কবে, তা নিয়ে শুক্রবারও সুপ্রিম কোর্টে ফয়সালা হল না। আগামী ১০ আগস্ট ফের শুনানি হবে।   ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের সংশোধনাগারগুলিতে যা জায়গা রয়েছে, তার তুলনায় বন্দির সংখ্যা ২৩ শতাংশ বেশি। দু’হাজারেরও বেশি বিচারাধীন বন্দিকে আগাম জামিন ও আসামিদের প্যারোলে ছাড়ার পরেও এই অবস্থা।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিতর্ক-বিবাদ এড়িয়ে চলা প্রয়োজন। প্রেম-পরিণয়ে মানসিক স্থিরতা নষ্ট। নানা উপায়ে অর্থোপার্জনের সুযোগ।প্রতিকার: অন্ধ ব্যক্তিকে সাদা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৭৪- অক্সিজেনের আবিষ্কার করেন যোশেফ প্রিস্টলি
১৮৪৬ - বাংলার নবজাগরণের উল্লেখযোগ্য ব্যক্তিত্ব দ্বারকানাথ ঠাকুরের মৃত্যু
১৯২০ – স্বাধীনতা সংগ্রামী বালগঙ্গাধর তিলকের মৃত্যু
১৯২০- অসহযোগ আন্দোলন শুরু করলেন মহাত্মা গান্ধী
১৯২৪ -ওয়েস্ট ইন্ডিয়ান ক্রিকেটার ফ্রাঙ্ক ওরেলের জন্ম
১৯৩২- অভিনেত্রী মীনাকুমারীর জন্ম
১৯৫৬- ক্রিকেটার অরুণলালের জন্ম।
১৯৯৯- সাহিত্যিক নীরদ সি চৌধুরির মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৩.৯৪ টাকা ৭৫.৬৫ টাকা
পাউন্ড ৯৬.৫৩ টাকা ৯৯.৯০ টাকা
ইউরো ৮৭.৪০ টাকা ৯০.৫৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৫৪,৬৪০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৫১,৮৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৫২,৬২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৪,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৪,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৬ শ্রাবণ ১৪২৭, শনিবার, ১ আগস্ট ২০২০, ত্রয়োদশী ৪১/৪৮ রাত্রি ৯/৫৫। মূলানক্ষত্র ৪/২ দিবা ৬/৪৮। সূর্যোদয় ৫/১১/৪৮, সূর্যাস্ত ৬/১৩/৫৮। অমৃতযোগ দিবা ৯/৩২ গতে ১/১ মধ্যে। রাত্রি ৮/২৬ গতে ১০/৩৭ মধ্যে পুনঃ ১২/৫ গতে ১/৩২ মধ্যে পুনঃ ২/১৬ গতে ৩/৪৪ মধ্যে। বারবেলা ৬/৫০ মধ্যে পুনঃ ১/২০ গতে ২/৫৮ মধ্যে পুনঃ ৪/৩৬ গতে অস্তাবধি। কালরাত্রি ৭/৩৬ মধ্যে পুনঃ ৩/৫০ গতে উদয়াবধি। 
১৬ শ্রাবণ ১৪২৭, শনিবার, ১ আগস্ট ২০২০, ত্রয়োদশী রাত্রি ৯/৪৮। মূলানক্ষত্র দিবা ৭/৫৩। সূর্যোদয় ৫/১১, সূর্যাস্ত ৬/১৭। অমৃতযোগ দিবা ৯/৩০ গতে ১/২ মধ্যে এবং রাত্রি ৮/২৯ গতে ১০/৩৮ মধ্যে ও ১২/৪ গতে ১/৩০ মধ্যে ও ২/১৩ গতে ৩/৩৯ ম঩ধ্যে। কালবেলা ৬/৪৯ মধ্যে ও ১/২২গতে ৩/০ মধ্যে ও ৪/৩৯ গতে ৬/১৭ মধ্যে। কালরাত্রি ৭/৩৯ মধ্যে ও ৩/৪৯ গতে ৫/১১ মধ্যে।  
১০ জেলহজ্জ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
করোনা: রাজ্যে আক্রান্ত আরও ২৫৮৯ জন  
রাজ্যে গত ২৪ ঘণ্টায় আরও ২৫৮৯ জনের শরীরে মিলল করোনা ...বিশদ

08:42:26 PM

মহারাষ্ট্রে করোনা পজিটিভ আরও ৯,৬০১ জন, মৃত ৩২২ 

08:41:24 PM

কর্ণাটকে গত ২৪ ঘণ্টায় করোনা পজিটিভ ৫,১৭২ জন, মৃত ৯৮ 

07:56:50 PM

করোনা: কেরলে নতুন করে আক্রান্ত আরও ১১২৯, মোট আক্রান্ত ১০৮৬২ 

07:50:00 PM

করোনা: গত ২৪ ঘণ্টায় তামিলনাড়ুতে আক্রান্ত ৫৮৭৯, মৃত্যু ৯৯ জনের 

06:43:13 PM

হায়দরাবাদে ব্যাপক বৃষ্টি জলমগ্ন একাধিক এলাকা 

06:35:00 PM