Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

পশ্চিম মেদিনীপুরে স্বাস্থ্যকর্মী,
এনভিএফ সহ আক্রান্ত আরও ৩৬ 

নিজস্ব প্রতিনিধি, মেদিনীপুর, সংবাদদাতা, ঘাটাল, খড়্গপুর: পশ্চিম মেদিনীপুর জেলায় এক অস্থায়ী স্বাস্থ্যকর্মী, এনভিএফ সহ মোট ৩৬ জন নতুন করে করোনায় আক্রান্ত হলেন। তারমধ্যে ৫৯ বছরের এক রেলকর্মীর মৃত্যু হয়েছে। তাঁর বাড়ি দাসপুর-১ ব্লকের কাদিলপুর এলাকায়। তিনি লিলুয়ায় চাকরি করতেন। কয়েকদিন আগে বাড়ি ফিরে তিনি অসুস্থ হয়ে পড়েন। গত ২৭ তারিখ তাঁর মৃত্যু হয়। গ্রামের লোকজন তাঁর লালারস পরীক্ষার জন্য চাপ দেন। গ্রামবাসীদের দাবি মেনে পরিবারের লোকজন ঘাটাল মহকুমা হাসপাতালে তাঁর মৃতদেহ নিয়ে যান। সেখানে তাঁর লালারস পরীক্ষা করা হয়। বৃহস্পতিবার রাতে তাঁর রিপোর্ট পজিটিভ এসেছে। এছাড়া ঘাটাল শহরের কুশপাতা এলাকায় ৬০ বছরের এক বৃদ্ধ এবং দাসপুরের রাধাকান্তপুরে এক ব্যক্তি করোনায় আক্রান্ত হয়েছেন।
সবং গ্রামীণ হাসপাতালের এক অস্থায়ী সাফাইকর্মী ও তাঁর ১৫ বছরের ভাগ্নি করোনায় আক্রান্ত হয়েছে। তাঁদের বাড়ি বলরামপুর এলাকায়। এই ব্লকের হরিহাট এলাকায় এক দম্পতি আক্রান্ত হয়েছেন। কয়েকদিন আগেই বিহার থেকে তাঁরা ফিরেছিলেন। ভিনরাজ্য থেকে আসায় তাঁদের নমুনা নেওয়া হয়। পরে, দু’জনের রিপোর্ট পজিটিভ আসে। দাঁতনের জোড়াগেড়িয়া ফাঁড়ির এক এনভিএফ কর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। বেলদার রবীন্দ্রনগর এবং ইশাবপুর তুঁতরাঙা এলাকায় একজন করে আক্রান্ত হয়েছেন। খড়্গপুর ট্রাফিক এলাকায় ১১ বছরের এক কিশোরী সহ তিনজন আক্রান্ত হয়েছেন। খড়্গপুরের ঝাপেটাপুরে ৭৫ বছরের এক বৃদ্ধ, ইন্দা এবং খড়িদা এলাকায় দুই যুবক করোনায় আক্রান্ত হয়েছেন। খড়্গপুর গ্রামীণ এলাকায় ধুলিয়াপাতা এবং মহেশপুরে দুই যুবকের করোনা ধরা পড়েছে।
চন্দ্রকোণার গোপসাইয়ে ৩২ বছরের এক মহিলা এবং হরিসিংপুর এলাকায় ২৩ বছরের এক যুবক করোনায় আক্রান্ত হন। গড়বেতার সাতবাঁকুড়া এলাকায় ৮ বছরের এক কিশোর সহ তিনজন আক্রান্ত হয়েছেন। আক্রান্তের তালিকায় বিলা সাতবাঁকুড়ার একজনও রয়েছেন।
দাসপুর-১ ব্লকের রাধাকান্তপুর এলাকায় ৬৭ বছরের এক বৃদ্ধা সহ দু’জন আক্রান্ত হয়েছেন। আক্রান্তের তালিকায় বালিতোড়া এলাকার এক বৃদ্ধ, ডিহিপলশা ও উত্তর ধানখালের দু’জন মহিলা রয়েছেন। মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে উপসর্গ নিয়ে তিনজন ভর্তি হয়েছিলেন। তাঁদের তিনজনের রিপোর্ট পজিটিভ এসেছে। আক্রান্তদের মধ্যে ঘাটালের শিবপুরের ৫৮ বছরের এক প্রৌঢ, চন্দ্রকোণার হীরাধরপুরের ৭৩ বছরের বৃদ্ধ এবং পূর্ব মেদিনীপুরের রামনগর এলাকার ৩৫ বছরের এক মহিলা রয়েছেন। 

দুই বর্ধমানে করোনা আক্রান্ত আরও ৯৮, মৃত ২ 

নিজস্ব প্রতিনিধি, বর্ধমান ও আসানসোল: শুক্রবার দুই বর্ধমানে আরও ৯৮ জন করোনায় আক্রান্ত হলেন। এর মধ্যে পশ্চিম বর্ধমান জেলায় আক্রান্ত হয়েছেন ৫১ জন এবং পূর্ব বর্ধমান জেলায় আক্রান্ত হয়েছেন ৪৭ জন।  
বিশদ

বিষ্ণুপুরে বনমহোৎসবের সমাপ্তি অনুষ্ঠান
কাঠ পাচার রুখতে বনকর্মীদের বাইক দেওয়া হবে: রাজীব 

সংবাদদাতা, বিষ্ণুপুর: জঙ্গলের গাছ চুরি রুখতে রাজ্য সরকার কঠোর পদক্ষেপ নিচ্ছে। কাঠ পাচারের ঘটনা ঘটলে বড় গাড়ি গভীর জঙ্গলে ঢুকতে পারে না। ফলে অনেক সময় বনকর্মীরা পৌঁছনোর আগেই দুষ্কৃতীরা পালায়। 
বিশদ

বাঁকুড়ায় করোনা আক্রান্ত ৭০০
ছুঁইছুঁই, সংক্রামিত আরও ১৩ 

নিজস্ব প্রতিনিধি, বাঁকুড়া: বাঁকুড়ায় করোনা আক্রান্তের সংখ্যা সাতশো ছুঁইছুঁই। প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। শেষ ২৪ ঘণ্টায় নতুন করে ১৩ জন করোনা আক্রান্ত হয়েছেন। ফলে জেলায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ৬৭৮ হয়েছে। সক্রিয় আক্রান্তের সংখ্যা ২৬৬।  
বিশদ

নদীয়া ও মুর্শিদাবাদে নতুন
করে করোনায় আক্রান্ত ৭১ 

নিজস্ব প্রতিনিধি, কৃষ্ণনগর, বহরমপুর ও সংবাদদাতা, তেহট্ট: নদীয়া ও মুর্শিদাবাদ জেলায় নতুন করে ৭১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। নদীয়ার ৪৩ জন ও মুর্শিদাবাদের ২৮ জন রয়েছেন। এছাড়া মুর্শিদাবাদ জেলায় ২০জন সুস্থও হয়েছেন।
বিশদ

বেলদায় করোনামুক্ত মেয়েকে
নিয়ে মনের আনন্দে নাচলেন মা 

সংবাদদাতা, খড়্গপুর: এক সপ্তাহ আগে মা মঞ্জু মহান্তি করোনামুক্ত হয়ে বাড়ি ফিরেছেন। শুক্রবার মেয়ে মৌপিয়া করোনামুক্ত হয়ে ফিরতেই আনন্দে মেতে উঠল বেলদার নন্দমার্কেটের মহান্তি পরিবার। মেয়েকে চকোলেটের মালা পরিয়ে ফুল ছড়িয়ে বরণ করে ঘরে তোলার পরই তাঁকে নিয়ে মনের আনন্দে নাচলেন মা।  
বিশদ

ঝাড়গ্রাম জেলায় চালু হল
করোনার অ্যান্টিজেন টেস্ট 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: দ্রুত করোনা পরীক্ষার জন্য ঝাড়গ্রাম জেলায় চালু হল অ্যান্টিজেন টেস্ট। এর ফলে খুবই অল্প সময়ে কোনও ব্যক্তি করোনা আক্রান্ত কি না, তা জানা যাবে। জেলা স্বাস্থ্যদপ্তর সূত্রে খবর, ঝাড়গ্রাম জেলায় ইতিমধ্যেই পাঁচশো কিট এসে পৌঁছেছে। আরও কিট আসার কথা রয়েছে।  
বিশদ

বিশ্বভারতীর শিক্ষাভবন স্যানিটাইজ
করলেন উপাচার্য, অধ্যাপকরা

 

সংবাদদাতা, শান্তিনিকেতন: শুক্রবার বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের শিক্ষাভবন, শিক্ষাসত্র নিজের হাতে স্যানিটাইজ করলেন উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী। তার সঙ্গে উপস্থিত ছিলেন বিভিন্ন ভবনের অধ্যাপক, শিক্ষক ও অন্যান্য আধিকারিকরা। 
বিশদ

করোনার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে সব্জির দাম,
নজরদারিই নেই কৃষ্ণনগরের বাজারগুলিতে 

নিজস্ব প্রতিনিধি, কৃষ্ণনগর: জেলায় করোনা আক্রান্তর সংখ্যা প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে। তারই সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে জিনিসপত্রের দামও। বাজারে সব্জির দাম আকাশছোঁয়া। মাথায় হাত পড়েছে দরিদ্র-মধ্যবিত্তদের। রসনায় তৃপ্তি দূরে থাক, এখন রোজকার ভাত-ডাল-সব্জির বন্দোবস্ত করতেই হিমশিম খাচ্ছে মানুষ।  
বিশদ

পূর্ব মেদিনীপুরে কন্টেইনমেন্ট জোন করেও
রোখা যাচ্ছে না সংক্রমণ, বাড়ছে উদ্বেগ 

নিজস্ব প্রতিনিধি, তমলুক: কন্টেইনমেন্ট জোন করেও ঠেকানো যাচ্ছে না করোনা সংক্রমণ। পূর্ব মেদিনীপুর জেলায় কন্টেইনমেন্ট জোনেই হু-হু করে বাড়ছে আক্রান্তেব সংখ্যা। স্বাস্থ্যদপ্তরের রিপোর্ট থেকেই ওই তথ্য সামনে এসেছে। 
বিশদ

রামপুরহাট স্বাস্থ্য জেলায় নতুন করে আক্রান্ত ১৯
শপিংমলের ম্যানেজার ও কর্মী আক্রান্ত হওয়ার
পরেও ২দিন দেদার বিক্রি, আতঙ্কে শহরবাসী 

সংবাদদাতা, রামপুরহাট: আক্রান্ত হয়েছিলেন শপিংমলের ম্যানেজার ও এক কর্মী। প্রশাসনের পক্ষ থেকে তাঁদের সেফ হোমে পাঠানোও হয়েছে। কিন্তু, কন্টেইনমেন্ট জোনে থাকা সত্ত্বেও শপিংমলে বিক্রিবাটা থেমে থাকেনি। কী করে কন্টেইনমেন্ট জোনে শপিংমল খোলা থাকল, তা নিয়ে উঠেছে প্রশ্ন।  
বিশদ

করোনা আতঙ্কে ব্যাঙ্কে পাসবুক আপডেট বন্ধ
বুলবুলের ক্ষতিপূরণ ও কৃষকবন্ধুর টাকা
পাচ্ছেন না পূর্ব মেদিনীপুরের ৪০ হাজার চাষি 

শ্রীকান্ত পড়্যা, তমলুক: কৃষিদপ্তর বলছে, টাকা পাঠিয়েছে। কিন্তু, চাষিদের একটা বড় অংশের দাবি, তাঁরা টাকা পাননি। স্বাভাবিকভাবে সন্দেহ বাড়ছিল রাজ্য সরকারের উপর। অনেকেই ভাবছিলেন, কৃষকবন্ধু এবং বুলবুল সাইক্লোনের ক্ষতিপূরণের টাকা হয়তো গায়েব করে দেওয়া হয়েছে।  
বিশদ

গলায় ইলেক্ট্রিক তার জড়িয়ে মারা হয়েছিল
রেজিনগরের যুবককে খুনের ঘটনায় ধৃত
স্ত্রী ও তার পঞ্চায়েত সদস্য প্রেমিক 

নিজস্ব প্রতিনিধি, বহরমপুর: ‘আজ খেল খতম হবে।..’ ফোনের ওপার থেকে দেওয়া কথা রেখেছিল প্রেমিক। ২১ জুলাই রাতে খুন করা হয় আনোয়ার শেখকে। গলায় ইলেক্ট্রিক তার পেঁচিয়ে যখন তাঁকে খুন করা হচ্ছিল, সামনেই দাঁড়িয়ে ছিল স্ত্রী।  
বিশদ

৪টি ফ্লু-ক্লিনিক থেকে রোগীদের পাঠানো হচ্ছে
উপসর্গযুক্তদের চিহ্নিত করতে বর্ধমান
শহরে পৃথক নমুনা সংগ্রহ কেন্দ্র 

নিজস্ব প্রতিনিধি, বর্ধমান: বর্ধমান শহরে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। সেই সঙ্গে শহরে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। তাই উপসর্গযুক্তদের চিহ্নিত করতে বর্ধমান শহরে একটি পৃথক নমুনা সংগ্রহ কেন্দ্র চালু করল স্বাস্থ্যদপ্তর ও জেলা প্রশাসন। জেলাশাসকের অফিসের সামনে সংস্কৃতি লোকমঞ্চের পিছনের অংশে এই কেন্দ্র খোলা হয়েছে। 
বিশদ

অনলাইনে গেমের মধ্যেই প্রেমের ফাঁদ
প্রেমিকের কাছে যাওয়ার সময় কানপুরে উদ্ধার নদীয়ার কিশোরী 

নিজস্ব প্রতিনিধি, কৃষ্ণনগর: অনলাইন গেম খেলার সুবাদে দিল্লিবাসী এক যুবকের সঙ্গে ধুবুলিয়ার সোনাতলাবাসী এক কিশোরীর আলাপ হয়েছিল। আলাপ থেকে প্রেম। কিন্তু সামনাসামনি সাক্ষাৎ হয়নি। তাই ভালো করে চেনাজানা হওয়ার কোনও সুযোগই ছিল না।   বিশদ

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: করোনা পরিস্থিতিতে কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ফাইনাল ইয়ারের পরীক্ষা কবে, তা নিয়ে শুক্রবারও সুপ্রিম কোর্টে ফয়সালা হল না। আগামী ১০ আগস্ট ফের শুনানি হবে।   ...

নয়াদিল্লি: একটা সময় ছিল যখন ক্রিকেট দুনিয়া তারিয়ে উপভোগ করত বাইশগজে তাঁদের ব্যাট-বলের লড়াই। একদিকে ব্রেট লি। গতির আগুনে যিনি বিপক্ষের ব্যাটিংকে ছারখার করে দিতেন। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের সংশোধনাগারগুলিতে যা জায়গা রয়েছে, তার তুলনায় বন্দির সংখ্যা ২৩ শতাংশ বেশি। দু’হাজারেরও বেশি বিচারাধীন বন্দিকে আগাম জামিন ও আসামিদের প্যারোলে ছাড়ার পরেও এই অবস্থা।   ...

ওয়াশিংটন: ক্ষমতা দেখাতে পুরো বিশ্বকে নিজেদের নাগালের মধ্যে আনতে উঠেপড়ে লেগেছে চীন। এবার তাদের আগ্রাসনের বিরুদ্ধে জবাব দেওয়ার সময় এসেছে। বৃহস্পতিবার মার্কিন কংগ্রেসে এই ভাষাতেই চীনের বিরুদ্ধে ফুঁসে উঠলেন মার্কিন বিদেশ সচিব মাইক পম্পেও।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিতর্ক-বিবাদ এড়িয়ে চলা প্রয়োজন। প্রেম-পরিণয়ে মানসিক স্থিরতা নষ্ট। নানা উপায়ে অর্থোপার্জনের সুযোগ।প্রতিকার: অন্ধ ব্যক্তিকে সাদা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৭৪- অক্সিজেনের আবিষ্কার করেন যোশেফ প্রিস্টলি
১৮৪৬ - বাংলার নবজাগরণের উল্লেখযোগ্য ব্যক্তিত্ব দ্বারকানাথ ঠাকুরের মৃত্যু
১৯২০ – স্বাধীনতা সংগ্রামী বালগঙ্গাধর তিলকের মৃত্যু
১৯২০- অসহযোগ আন্দোলন শুরু করলেন মহাত্মা গান্ধী
১৯২৪ -ওয়েস্ট ইন্ডিয়ান ক্রিকেটার ফ্রাঙ্ক ওরেলের জন্ম
১৯৩২- অভিনেত্রী মীনাকুমারীর জন্ম
১৯৫৬- ক্রিকেটার অরুণলালের জন্ম।
১৯৯৯- সাহিত্যিক নীরদ সি চৌধুরির মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৩.৯৪ টাকা ৭৫.৬৫ টাকা
পাউন্ড ৯৬.৫৩ টাকা ৯৯.৯০ টাকা
ইউরো ৮৭.৪০ টাকা ৯০.৫৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৫৪,৬৪০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৫১,৮৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৫২,৬২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৪,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৪,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৬ শ্রাবণ ১৪২৭, শনিবার, ১ আগস্ট ২০২০, ত্রয়োদশী ৪১/৪৮ রাত্রি ৯/৫৫। মূলানক্ষত্র ৪/২ দিবা ৬/৪৮। সূর্যোদয় ৫/১১/৪৮, সূর্যাস্ত ৬/১৩/৫৮। অমৃতযোগ দিবা ৯/৩২ গতে ১/১ মধ্যে। রাত্রি ৮/২৬ গতে ১০/৩৭ মধ্যে পুনঃ ১২/৫ গতে ১/৩২ মধ্যে পুনঃ ২/১৬ গতে ৩/৪৪ মধ্যে। বারবেলা ৬/৫০ মধ্যে পুনঃ ১/২০ গতে ২/৫৮ মধ্যে পুনঃ ৪/৩৬ গতে অস্তাবধি। কালরাত্রি ৭/৩৬ মধ্যে পুনঃ ৩/৫০ গতে উদয়াবধি। 
১৬ শ্রাবণ ১৪২৭, শনিবার, ১ আগস্ট ২০২০, ত্রয়োদশী রাত্রি ৯/৪৮। মূলানক্ষত্র দিবা ৭/৫৩। সূর্যোদয় ৫/১১, সূর্যাস্ত ৬/১৭। অমৃতযোগ দিবা ৯/৩০ গতে ১/২ মধ্যে এবং রাত্রি ৮/২৯ গতে ১০/৩৮ মধ্যে ও ১২/৪ গতে ১/৩০ মধ্যে ও ২/১৩ গতে ৩/৩৯ ম঩ধ্যে। কালবেলা ৬/৪৯ মধ্যে ও ১/২২গতে ৩/০ মধ্যে ও ৪/৩৯ গতে ৬/১৭ মধ্যে। কালরাত্রি ৭/৩৯ মধ্যে ও ৩/৪৯ গতে ৫/১১ মধ্যে।  
১০ জেলহজ্জ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
করোনা: রাজ্যে আক্রান্ত আরও ২৫৮৯ জন  
রাজ্যে গত ২৪ ঘণ্টায় আরও ২৫৮৯ জনের শরীরে মিলল করোনা ...বিশদ

08:42:26 PM

মহারাষ্ট্রে করোনা পজিটিভ আরও ৯,৬০১ জন, মৃত ৩২২ 

08:41:24 PM

কর্ণাটকে গত ২৪ ঘণ্টায় করোনা পজিটিভ ৫,১৭২ জন, মৃত ৯৮ 

07:56:50 PM

করোনা: কেরলে নতুন করে আক্রান্ত আরও ১১২৯, মোট আক্রান্ত ১০৮৬২ 

07:50:00 PM

করোনা: গত ২৪ ঘণ্টায় তামিলনাড়ুতে আক্রান্ত ৫৮৭৯, মৃত্যু ৯৯ জনের 

06:43:13 PM

হায়দরাবাদে ব্যাপক বৃষ্টি জলমগ্ন একাধিক এলাকা 

06:35:00 PM