Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

জেলাজুড়ে পালিত সাধারণতন্ত্র দিবস 

বাংলা নিউজ এজেন্সি: রবিবার নদীয়া জেলাজুড়ে সর্বত্র পালিত হল ৭১তম সাধারণতন্ত্র দিবস। জেলা পুলিস প্রশাসন থেকে সমস্ত স্কুল, কলেজ পাড়ার ক্লাবে এই দিনটি পালিত হল। প্রত্যেক বছরের মতো এবছরও কৃষ্ণনগরের জেলা স্টেডিয়ামে প্রশাসনের পক্ষ থেকে দিনটি উদযাপিত হয়। 
বিশদ
 করোনা ভাইরাসের আতঙ্কের জের, চীনের
বিশ্ববিদ্যালয়েই আটকে বর্ধমানের গবেষক

বিএনএ, বর্ধমান: কানপুর আইআইটি থেকে পিএইচডি শেষ করে চীনের য়ুহান ইউনিভার্সিটি থেকে পোস্ট ডক্টরেট করছেন বর্ধমান শহরের মেধাবী ছাত্র সাম্যকুমার রায়। করোনা ভাইরাসের আতঙ্কের জেরে চীনের ওই বিশ্ববিদ্যালয়ে কার্যত আটকে রয়েছেন ওই গবেষক। বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস থেকে কাউকে বেরতে দেওয়া হচ্ছে না। বাজার-হাটও বন্ধ।  
বিশদ

28th  January, 2020
দুই বর্ধমানে সাড়ম্বরে পালিত হল ৭১তম সাধারণতন্ত্র দিবস 

বাংলা নিউজ এজেন্সি: রবিবার পূর্ব ও পশ্চিম বর্ধমান জেলায় সাড়ম্বরে পালিত হল দেশের ৭১তম সাধারণতন্ত্র দিবস। ওইদিন বর্ধমান শহরের পুলিস লাইনে জেলার মূল অনুষ্ঠানটি আয়োজন করা হয়। সেখানে পূর্ব বর্ধমানের জেলাশাসক বিজয় ভারতী ও পুলিস সুপার ভাস্কর মুখোপাধ্যায় উপস্থিত ছিলেন। 
বিশদ

28th  January, 2020
বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগে সাড়ম্বরে পালিত সাধারণতন্ত্র দিবস 

বাংলা নিউজ এজেন্সি: কুচকাওয়াজ, পদযাত্রা, আলোচনা সভা ও বিভিন্ন ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগে সাধারণতন্ত্র দিবস পালিত হয়। পাশাপাশি নাশকতা এড়াতে একসময় মাওবাদীদের আঁতুড়ঘর হিসেবে পরিচিত বাঁকুড়া ও পুরুলিয়ার জঙ্গলমহল এলাকা নিরাপত্তার চাদরে মুড়ে ফেলে পুলিস। 
বিশদ

28th  January, 2020
মুর্শিদাবাদ জেলাজুড়ে সাধারণতন্ত্র দিবস পালিত 

বিএনএ, বহরমপুর: মুর্শিদাবাদ জেলাজুড়েই বিভিন্ন বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে রবিবার সাধারণতন্ত্র দিবস পালিত হয়। বহরমপুরের ব্যারাক স্কোয়ার মাঠে জাতীয় পতাকা উত্তোলন করেন জেলাশাসক জগদীশপ্রসাদ মীনা। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পুলিস সুপার অজিত সিং যাদব সহ অন্যান্য আধিকারিকরা। 
বিশদ

28th  January, 2020
দুই মেদিনীপুর ও ঝাড়গ্রামে যথাযথ মর্যাদায় পালিত সাধারণতন্ত্র দিবস

বাংলা নিউজ এজেন্সি: রবিবার যথাযথ মর্যাদায় দুই মেদিনীপুর ও ঝাড়গ্রাম জেলাজুড়ে সাধারণতন্ত্র দিবস পালিত হল। পূর্ব মেদিনীপুর জেলার মূল অনুষ্ঠানটি হয় তমলুকে রাখাল মেমোরিয়াল গ্রাউন্ডে। অনুষ্ঠানে অংশ নেন জেলাশাসক পার্থ ঘোষ ও পুলিস সুপার ইন্দিরা মুখোপাধ্যায় সহ জেলা প্রশাসন ও পুলিসের উচ্চপদস্থ অফিসাররা। 
বিশদ

28th  January, 2020
উপাচার্যের ভিডিও ভাইরাল কাণ্ডে বিশ্বভারতীতে পড়ুয়াদের বিক্ষোভ 

বিএনএ, সিউড়ি: উপাচার্যের পদত্যাগের দাবি করে ভিডিও কাণ্ডে ঘোষণা মতো সোমবার সন্ধ্যায় বিক্ষোভ কর্মসূচি করলেন পড়ুয়ারা। তবে এদিন পড়ুয়াদের মিছিল করার কথা থাকলেও পরে তা পরিবর্তন করে শান্তিনিকেতনে উপাসনা মন্দিরের সামনে বিক্ষোভ-সমাবেশ করা হয়।
বিশদ

28th  January, 2020
পুরুলিয়ায় অধ্যাপক খুনে গ্রেপ্তার তাঁর স্ত্রী ও প্রেমিক 

সংবাদদাতা, পুরুলিয়া: পুরুলিয়া শহরে পার্টটাইম অধ্যাপক খুনের ঘটনায় জড়িত থাকার অভিযোগে মৃতের স্ত্রী ও তার প্রেমিককে গ্রেপ্তার করল পুরুলিয়া সদর থানার পুলিস। ধৃতদের নাম পাপড়ি বিশ্বাস(চট্টরাজ) ও অজয় আম্বানি। অজয় মধ্যপ্রদেশের জব্বলপুরের বাসিন্দা। তাকে ঝাড়খণ্ড থেকে গ্রেপ্তার করা হয়েছে বলে পুলিস সূত্রে জানা গিয়েছে।  
বিশদ

28th  January, 2020
পাণ্ডবেশ্বরে পিকনিকের আসরে মারামারি, ইসিএল কর্মীর মৃত্যু, গ্রেপ্তার ৬ 

বিএনএ, আসানসোল ও সংবাদদাতা, দুর্গাপুর: সাধারণতন্ত্র দিবসের ছুটির দিনে বন্ধুদের সঙ্গে পিকনিক করতে গিয়ে মারপিটে জড়িয়ে মাফিয়াদের শাগরেদদের হাতে খুন হলেন ইসিএল কর্মী। রবিবার পাণ্ডবেশ্বর থানার কেন্দা পঞ্চায়েত এলাকার অজয় নদের পাশে পঞ্চপাণ্ডব মন্দিরের সামনে এই ঘটনায় এলাকাজুড়ে উত্তেজনা ছড়িয়ে পড়ে।  
বিশদ

28th  January, 2020
গোঘাটে যাত্রীবোঝাই বাস উল্টে জখম ২০ 

বিএনএ, আরামবাগ: সোমবার সকালে গোঘাটে যাত্রীবোঝাই বেসরকারি বাস উল্টে প্রায় ২০জন জখম হন। দুর্ঘটনার পর স্থানীয় গ্রামবাসীরা বাস যাত্রীদের উদ্ধারের কাজে হাত লাগান। পরে খবর পেয়ে আসে গোঘাট থানার পুলিস। বাস দুর্ঘটনার জেরে সকালের দিকে গোঘাটের পচাখালি এলাকায় রাজ্য সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়।  
বিশদ

28th  January, 2020
পুরুলিয়ায় ১০০দিনের কাজের জবকার্ড বিক্রি করার অভিযোগ 

সংবাদদাতা, পুরুলিয়া: পুরুলিয়া-১ ব্লকের চিপিদা গ্রামে ১০০দিনের কাজের জবকার্ড ১০০ টাকা করে বিক্রি করার অভিযোগ ঘিরে চাঞ্চল্য ছড়ায়। এবিষয়ে এক ব্যক্তির বিরুদ্ধে পুরুলিয়া-১ ব্লকের বিডিওর কাছে লিখিত অভিযোগ করেছেন গ্রামের এক বাসিন্দা। 
বিশদ

28th  January, 2020
বর্ধমানে নকল ঘি কারখানার হদিশ, উদ্ধার প্রচুর মালপত্র, আটক ২ 

বিএনএ, বর্ধমান: খাদ্যে ভেজালের অভিযোগ প্রায়ই শোনা যায়। এবার বর্ধমান শহরের দুবরাজদিঘি মালিরবাগান এলাকায় নকল ঘি কারখানার হদিশ পেল পুলিস। সোমবার পূর্ব বর্ধমান জেলা পুলিসের ডিএসপি সৌভিক পাত্রের নেতৃত্বে বিশাল পুলিস বাহিনী ওই নকল ঘি এর কারখানায় অভিযান চালায়। দু’জনকে আটক করা হয়েছে। 
বিশদ

28th  January, 2020
ইলামবাজারে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বে ব্যাপক উত্তেজনা, বোমাবাজি, গুলি 

সংবাদদাতা, শান্তিনিকেতন: বুথ সভাপতি নির্বাচন ঘিরে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বে ইলামবাজারের জগদ্দলপুরে ব্যাপক উত্তেজনা ছড়ায়। গ্রামে ব্যাপক বোমাবাজির পাশাপাশি গুলিও চালানো হয় বলে অভিযোগ। পাশাপাশি দুই গোষ্ঠীর অনুগামীদের বাড়িতে লুটপাট ও ভাঙচুরও চালানো হয়। শনিবার থেকেই এলাকায় অশান্তি শুরু হয়। 
বিশদ

28th  January, 2020
কাঠে খোদাই করে বইতে ছবি আঁকার ইতিহাস নিয়ে প্রদর্শনী কলা ভবনে 

সংবাদদাতা, শান্তিনিকেতন: বিশ্বভারতীর কলা ভবনের নন্দন আর্ট গ্যালারিতে সোমবার থেকে শুরু হয়েছে উনিশ শতকের কাঠ খোদাইয়ের ছাপচিত্র ও মহাভারত শীর্ষক চিত্র প্রদর্শনী। এদিন প্রদর্শনীর উদ্বোধন করেন প্রখ্যাত চিত্রশিল্পী যোগেন চৌধুরী। এছাড়াও উপস্থিত ছিলেন বিশিষ্ট শিল্পী আদিত্য বসাক, চন্দ্র ভট্টাচার্য ও অতীন বসাক। 
বিশদ

28th  January, 2020
পদ্মশ্রী বোলপুরের ১ টাকার ডাক্তার সুশোভন বন্দ্যোপাধ্যায়, খুশি জেলাবাসী 

বিএনএ, সিউড়ি: ভারত সরকারের পদ্মশ্রী সম্মান পাচ্ছেন বোলপুরের এক টাকার ডাক্তার বলে পরিচিত সুশোভন বন্দ্যোপাধ্যায়। তাঁর এই সম্মান প্রাপ্তির খবরে খুশি বীরভূমবাসী। তাই জেলার বিভিন্ন মহল থেকে তাঁকে সংবর্ধনা জানানো হচ্ছে। আসছে শুভেচ্ছা বার্তাও। 
বিশদ

28th  January, 2020

Pages: 12345

একনজরে
ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গ্রাহকরা হাতে নতুন রেশন কার্ড পাওয়ার পর এবার রেশন দোকানে গেলেই খাদ্যসামগ্রী পেয়ে যাবেন। এব্যাপারে উদ্যাোগী হয়েছে খাদ্যদপ্তর। মঙ্গলবার খাদ্যভবনে এব্যাপারে উচ্চ পর্যায়ের একটি বৈঠক হয়।  ...

নয়াদিল্লি, ২৮ জানুয়ারি: স্থানীয় এক দুষ্কৃতী গোষ্ঠীর সঙ্গে বিরোধের জেরে পাকিস্তানে খুন হল ভারতে ‘ওয়ান্টেড’ খলিস্তান লিবারেশন ফোর্সের (কেএলএফ) এক শীর্ষ নেতা। পাকিস্তানের পুলিস সূত্রে খবর, হত কেএলএফ জঙ্গির নাম হরমিত সিং ওরফে হ্যাপি পিএইচডি।   ...

পোচেস্ট্রুম, ২৮ জানুয়ারি: লড়াকু ব্যাটিং এবং দুরন্ত বোলিংয়ের অনবদ্য মেলবন্ধনে অস্ট্রেলিয়াকে ৭৪ রানে হারিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেমি-ফাইনালে ভারত। প্রথমে ব্যাট করে টিম ইন্ডিয়া নির্ধারিত ৫০ ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সম্পত্তি সংস্কার বিষয়ে চিন্তাভাবনা ফলপ্রসূ হতে পারে। কর্মক্ষেত্রে প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। যাবতীয় আটকে থাকা কাজের ক্ষেত্রে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৬: ভারত সেবাশ্রম সঙ্ঘের প্রতিষ্ঠাতা স্বামী প্রণবানন্দের জন্ম
১৯৬৬: ব্রাজিলের ফুটবলার রোমারিওর জন্ম
১৯৭০: ওলিম্পিকে রুপোজয়ী শ্যুটার রাজ্যবর্ধন সিং রাঠোরের জন্ম
২০০৬: প্রথম ভারতীয় হিসেবে টেস্ট ক্রিকেটে প্রথম ওভারে হ্যাটট্রিক করলেন ইরফান পাঠান  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৮ টাকা ৭২.২৮ টাকা
পাউন্ড ৯১.৬১ টাকা ৯৪.৯০ টাকা
ইউরো ৭৭.২৫ টাকা ৮০.১৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,১৪০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,০৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,৬১৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৭,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৪ মাঘ ১৪২৬, ২৯ জানুয়ারি ২০২০, বুধবার, (মাঘ শুক্লপক্ষ) চতুর্থী ১১/৩ দিবা ১০/৪৬। পূর্বভাদ্রপদ ১৪/৪১ দিবা ১২/১৩। সূ উ ৬/২১/৩, অ ৫/১৮/১৭, অমৃতযোগ দিবা ৭/৪৮ মধ্যে পুনঃ ১০/০ গতে ১১/২৮ মধ্যে পুনঃ ৩/৭ গতে ৪/৩৫ মধ্যে। রাত্রি ৬/১১ গতে ৮/৪৮ মধ্যে পুনঃ ২/০ গতে উদয়াবধি। বারবেলা ৯/৫ গতে ১০/২৭ মধ্যে পুনঃ ১১/৫০ গতে ১/১২ মধ্যে। কালরাত্রি ৩/৬ গতে ৪/৪৪ মধ্যে। 
১৪ মাঘ ১৪২৬, ২৯ জানুয়ারি ২০২০, বুধবার, চতুর্থী ৫/৫৫/২৫ দিবা ৮/৪৬/৪। পূর্ব্বভাদ্রপদ ১০/৫৭/৫৮ দিবা ১০/৪৭/৫। সূ উ ৬/২৩/৫৪, অ ৫/১৭/১৩, অমৃতযোগ দিবা ৭/৪৭ মধ্যে ও ১০/০ গতে১১/২৯ মধ্যে ও ৩/১০ গতে ৪/৩৯ মধ্যে এবং রাত্রি ৬/১৫গতে ৮/৫০ মধ্যে ও ২/০ গতে ৬/২৪ মধ্যে। কালবেলা ৯/৭/১৪ গতে ১০/২৮/৫৪ মধ্যে। কালরাত্রি ৩/৭/১৪ গতে ৪/৪৫/৩৪ মধ্যে। 
মোসলেম: ৩ জমাদিয়স সানি 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: কর্মক্ষেত্রে প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। বৃষ: সৃষ্টিশীল কর্মে আনন্দ অনুসন্ধান। মিথুন: কে বন্ধু, কে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে  
১৮৯৬: ভারত সেবাশ্রম সঙ্ঘের প্রতিষ্ঠাতা স্বামী প্রণবানন্দের জন্ম১৯৬৬: ব্রাজিলের ফুটবলার ...বিশদ

07:03:20 PM

তৃতীয় টি ২০: সুপার ওভারে নিউজিল্যান্ডকে হারাল ভারত 

04:26:47 PM

২৩২ পয়েন্ট উঠল সেনসেক্স 

04:20:36 PM

তৃতীয় টি ২০: সুপার ওভারে ভারতকে ১৮ রানের টার্গেট দিল নিউজিল্যান্ড

04:16:55 PM

তৃতীয় টি ২০: ভারত-নিউজিল্যান্ড ম্যাচ টাই, এবার সুপার ওভার

04:04:00 PM