Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

নিখোঁজ হাওড়ার মানসিক ভারসাম্যহীন রোগীকে পরিবারে ফিরিয়ে দিল রামপুরহাট মেডিক্যাল 

বিএনএ, সিউড়ি: প্রায় দু’বছর ধরে নিখোঁজ থাকা মানসিক ভারসাম্যহীন রোগীকে শনিবার পরিবারের হাতে ফিরিয়ে দিল রামপুরহাট মেডিক্যাল কর্তৃপক্ষ। হারিয়ে যাওয়া সদস্যকে ফের ফিরে পেয়ে খুশি পরিবারও। প্রসঙ্গত, হাওড়ার আমতা থানার ছোটমোহরা গ্রামের বাসিন্দা বছর পঁয়তাল্লিশের পলাশ পোড়েল গত প্রায় দু’বছর ধরে নিখোঁজ হয়ে যান। 
বিশদ
বাংলাদেশে মাথা তুলতে জেএমবি, সাধারণতন্ত্র
দিবসের আগে মুর্শিদাবাদ সীমান্তে নজরদারি

বিএনএ, বহরমপুর: বাংলাদেশে জেএমবি নতুন করে মাথা তোলার চেষ্টা করায় সাধারণতন্ত্র দিবসের আগে সীমান্তবর্তী এলাকাগুলিতে নজরদারি বাড়ানো হয়েছে। পদ্মাতেও বিএসএফের টহলদারি বেড়েছে। জঙ্গিরা যাতে কোনওভাবেই জলপথে এরাজ্যে ঢুকতে না পারে সেই কারণে মুর্শিদাবাদের লালগোলা, জলঙ্গির মতো এলাকাগুলিতেও স্থানীয় ‘সোর্স’ ও তারা মজবুত করেছে।  
বিশদ

26th  January, 2020
জেলার শিশু শ্রমিক বিদ্যালয়গুলিতে ভলান্টিয়ার শিক্ষক ও ক্লার্ক নিয়োগ করবে প্রশাসন

বিএনএ, তমলুক: পূর্ব মেদিনীপুর জেলায় শিশু শ্রমিক উন্নয়ন সমিতির অধীনে চলা ৩০টি বিদ্যালয়ে ১০জন ভলান্টিয়ার শিক্ষক ও ভলান্টিয়ার ক্লার্ক কাম রেকর্ড-কিপার নিয়োগ করবে জেলা প্রশাসন। স্নাতক যোগ্যতায় শিক্ষক ও ক্লার্ক নিয়োগ করা হবে। আপাতত এক বছরের চুক্তিতে ওই শিক্ষক ও ক্লার্ক নিয়োগ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 
বিশদ

26th  January, 2020
সালারে এনআরসির প্রতিবাদ সভা থেকে কেন্দ্রীয় সরকারকে তীব্র আক্রমণ তৃণমূলের 

সংবাদদাতা, কান্দি: এনআরসি, সিএএ ও এনপিআরের প্রতিবাদে শনিবার বিকেলে সভা করল ভরতপুর-২ ব্লক তৃণমূল নেতৃত্ব। সালার উচ্চ বিদ্যালয় মাঠে ওই সভা করা হয়। সেখানে উপস্থিত ছিলেন জেলা যুব তৃণমূল সভাপতি রবিউল আলম, ভরতপুর-২ ব্লক তৃণমূল সভাপতি মহম্মদ আজাহারউদ্দিন, ভরতপুর-১ ব্লক তৃণমূল সভাপতি নুর আলম প্রমুখ। 
বিশদ

26th  January, 2020
চিংড়ি চাষিদের কোনওভাবে হয়রানি করা যাবে না বলে পুলিসকে জানিয়েছি: শুভেন্দু 

বিএনএ, নন্দীগ্রাম: চিংড়ি চাষের সঙ্গে যুক্ত লোকজনকে কোনওভাবে হয়রানি করা যাবে না বলে জেলা এবং নন্দীগ্রাম থানার পুলিসকে আমি নির্দেশ দিয়েছি। কারণ বেকারত্বের সঙ্গে আপনারা বিকল্প অর্থনীতির পথ খুলে দিয়েছেন। 
বিশদ

26th  January, 2020
আলুচাষ নিয়ে চাষিদের মাথায় হাত, বর্ধমানে জরুরি বৈঠক মুখ্যমন্ত্রীর কৃষি উপদেষ্টার 

সংবাদদাতা, বর্ধমান: সম্প্রতি আলুর ধসা রোগ নিয়ে চাষিরা রীতিমতো আতঙ্কিত। অক্টোবর মাসে আলু বসানোর সময়ে বুলবুলের জেরে নভেম্বর মাসের দ্বিতীয় সপ্তাহ থেকেই শুরু হয় আলু চাষ। কিন্তু তারপরেও অসময়ে বৃষ্টি হয়েছে। পাশাপাশি আবহাওয়ায় খামখেয়ালিপনার জেরে আলু চাষে জড়িত চাষিদের মাথায় হাত। 
বিশদ

26th  January, 2020
হলদিয়ায় ডাম্পারের ধাক্কায় মহিলার মৃত্যু ঘিরে উত্তেজনা, দেহ আটকে বিক্ষোভ 

সংবাদদাতা, হলদিয়া: শনিবার বিকেলে হলদিয়ার বালুঘাটা মোড় সংলগ্ন নদী বাঁধে বেপরোয়া ডাম্পারের ধাক্কায় এক মহিলার মৃত্যু ঘিরে ব্যাপক উত্তেজনা ছড়াল এলাকায়। মৃতদেহ আটকে বিক্ষোভ শুরু করেন এলাকার বাসিন্দারা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিসের পাশাপাশি র্যা ফ মোতায়েন করতে হয়। 
বিশদ

26th  January, 2020
বিশ্বভারতীতে ছাত্রদের মারধরের ঘটনায় ধৃতদের ৯দিনের জেল হেফাজত 

সংবাদদাতা, শান্তিনিকেতন: বিশ্বভারতীর হস্টেলে বাম সমর্থিত ছাত্রদের মারধরের ঘটনায় ধৃতদের শনিবার বোলপুর মহকুমা আদালতে তোলা হয়। এদিন বিচারক তাদের ন’দিনের জেল হেফাজতের নির্দেশ দেন। গত ১৫ই জানুয়ারি ছাত্রদের মারধর করার ঘটনায় বিশ্বভারতীর ছাত্র রাহুল পাল শান্তিনিকেতন থানায় লিখিত অভিযোগ দায়ের করেছিলেন। 
বিশদ

26th  January, 2020
বর্ধমান স্টেশনে বিপর্যয়
দাবিদার নেই, তিন সপ্তাহ ধরে মর্গেই পড়ে দেহ 

বিএনএ, বর্ধমান: বর্ধমান স্টেশনের একাংশ ভেঙে পড়ার ঘটনা তিন সপ্তাহ পেরিয়ে গিয়েছে। কিন্তু, এখনও পর্যন্ত ওই দুর্ঘটনায় মৃত ব্যক্তির পরিবারের কোনও খোঁজ মেলেনি। জানা যায়নি তাঁর নাম ও পরিচয়। তাই তিন সপ্তাহ ধরে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গেই পড়ে রয়েছে মৃতদেহ। 
বিশদ

26th  January, 2020
তেহট্টে দুর্ঘটনার পর রাস্তার পাশ থেকে ইমারতি সামগ্রী সরাল প্রশাসন 

সংবাদদাতা, তেহট্ট: বৃহস্পতিবার রাতে পথ দুর্ঘনায় এক বাইক আরোহীর মৃত্যুর পর তেহট্টের রাস্তার পাশ থেকে ইমারতি সামগ্রী সরানো হল। রাস্তাজুড়ে পড়ে থাকা ইট, বালি, পাথরের স্তূপের কারণে হাউলিয়া পার্ক মোড়ের কাছে পথ দুর্ঘনায় মৃত্যু হয় শুভঙ্কর ঘোষ(২৫) নামে এক বাইক আরোহীর। ঘটনার পর নড়েচড়ে বসে প্রশাসন। 
বিশদ

26th  January, 2020
ফের এক সাংগঠনিক জেলায় ফিরছে বাঁকুড়া, নতুন সভাপতি শুভাশিস 

বিএনএ, বাঁকড়া: লোকসভা নির্বাচনে ধাক্কা খাওয়ার পর প্রায় আট মাস আগে বাঁকুড়াকে লোকসভা ভিত্তিক দু’টি সাংগঠনিক জেলা হিসেবে ভাগ করেছিল তৃণমূল। তবে সংরক্ষণের খসড়া তালিকা প্রকাশের মাধ্যমে পুরসভা নির্বাচনের ঢাকে কাঠি পড়তেই বাঁকুড়া জেলায় সেই নীতি থেকে সরে এসে ফের এক জেলা এক সভাপতিতেই ফিরছে তৃণমূল।  
বিশদ

26th  January, 2020
মাধবডিহিতে কুপ্রস্তাবের প্রতিবাদ করায় মহিলাকে মার, গ্রেপ্তার যুবক 

সংবাদদাতা, বর্ধমান: কুপ্রস্তাবের প্রতিবাদ করায় মহিলা ও তাঁর স্বামীকে মারধর ও ঘরে ভাঙচুরের ঘটনায় এক যুবককে গ্রেপ্তার করেছে মাধবডিহি থানার পুলিস। ধৃতের নাম তাপস দাস। মাধবডিহি থানার ভঞ্জপুরে তার বাড়ি। শনিবার ভোরে বাড়ি থেকে পুলিস তাকে গ্রেপ্তার করেছে। এদিনই ধৃতকে বর্ধমান আদালতে পেশ করা হয়।  
বিশদ

26th  January, 2020
বর্ধমানে বন্দিদের নিয়ে গানের দল তৈরি হবে: কারাদপ্তরের ডিজি 

সংবাদদাতা, বর্ধমান: যাবজ্জীবন সাজাপ্রাপ্ত বন্দিদের নিয়ে গানের দল তৈরি করা হবে। এ ব্যাপারে কারাদপ্তর সব ধরনের সাহায্য করবে। শনিবার বর্ধমান কেন্দ্রীয় সংশোধনাগারে দু’দিনের শীতকালীন কার্নিভালের উদ্বোধনে এসে একথা জানান কারাদপ্তরের ডিজি অরুণ কুমার গুপ্ত। কার্নিভালের উদ্বোধন করেন কারামন্ত্রী উজ্জ্বল বিশ্বাস।  
বিশদ

26th  January, 2020
জেলার সীমান্ত এলাকাগুলিতে বাড়তি সতর্কতা, পুলিস পিকেট 

বিএনএ, কৃষ্ণনগর: আজ, সাধারণতন্ত্র দিবসের কথা মাথায় রেখে নদীয়া জেলার সীমানা লাগোয়া থানা এলাকায় পুলিস ও বিএসএফের পক্ষ থেকে নজরদারি বাড়ানো হয়েছে। আঁটোসাঁটো নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে। পুলিস পিকেটের সংখ্যাও বাড়ানো হয়েছে। সীমানা সংলগ্ন একাধিক অফিস, গুরুত্বপূর্ণ জায়গায় বাড়তি পুলিস মোতায়েন করা হয়েছে।  
বিশদ

26th  January, 2020
গোরু পাচার রুখতে বাংলাদেশ সীমান্তে গর্ত খুঁড়ল বিএসএফ 

সুখেন্দু পাল  বহরমপুর, বিএনএ: গোরু ও মোষ পাচার রুখতে রানিনগরে বাংলাদেশ সীমান্তে প্রায় এক কিলোমিটার এলাকাজুড়ে গর্ত করল বিএসএফ। মেশিন দিয়ে কয়েক দিন ধরে গর্ত করা হয়। ওই এলাকা স্মাগলারদের কাছে বাংলাদেশ পাচারের জন্য করিডর হিসেবে পরিচিত।  
বিশদ

26th  January, 2020

Pages: 12345

একনজরে
 আগ্রা, ২৫ জানুয়ারি: কথায় বলে প্রেমের কোনও বয়স হয়না। এই প্রবাদবাক্যটি ফের একবার বাস্তবে ধরা পড়ল। আর তার ঘটল খোদ তাজমহলেরই শহর আগ্রায়। যার রূপকার ...

 ওয়াশিংটন: আরও একবার রেকর্ড ছাড়িয়েছে পৃথিবীর বায়ুমণ্ডলে কার্বন ডাই অক্সাইড ও অন্য গ্রিনহাউস গ্যাসের উপস্থিতি। বিশ্ব আবহাওয়া সংস্থার (ডব্লিউএমও) প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছে, এসব ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে পদোন্নতির সূচনা। ব্যবসায়ীদের উন্নতির আশা রয়েছে। বিদ্যার্থীদের সাফল্যযোগ আছে। আত্মীয়দের সঙ্গে মনোমালিন্য দেখা দেবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯২৬: জন লগি বেয়ার্ড লন্ডনে প্রথম টেলিভিশন সিস্টেমকে জনসমক্ষে নিয়ে আসেন
১৯৩৬: জনগণের জন্য লন্ডনে শুরু হল বিবিসি-র সম্প্রচার
১৯৩৯: আমেরিকায় নিয়মিতভাবে টেলিভিশন সম্প্রচার শুরু
১৭৮২ – বাঁশের কেল্লা খ্যাত বিপ্লবী তিতুমীর তথা সৈয়দ মীর নিসার আলীর জন্ম
১৮৮০ - টমাস আলভা এডিসন বৈদ্যুতিক বাতির বাণিজ্যিক পেটেন্ট করেন।
১৯৬৯: অভিনেতা ববি দেওলের জন্ম
১৯৬৯: চিত্রপরিচালক বিক্রম ভাটের জন্ম
১৯৮৬: বিশিষ্ট সেতারবাদক নিখিল বন্দ্যোপাধ্যায়ের মৃত্যু
২০০৯: ভারতের অষ্টম রাষ্ট্রপতি আর ভেঙ্কটরামনের মৃত্যু
২০০২ - নাইজেরিয়ার লেগোস শহরে এক বিস্ফোরণে এক হাজারেরও বেশি মানুষ নিহত এবং প্রায় ২০ হাজারেরও বেশি মানুন গৃহহীন হন।



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৬৪ টাকা ৭২.৩৪ টাকা
পাউন্ড ৯১.৭৩ টাকা ৯৫.০২ টাকা
ইউরো ৭৭.৩৫ টাকা ৮০.৩৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৯৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৮৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,৪৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৭,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৭,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
26th  January, 2020

দিন পঞ্জিকা

১১ মাঘ ১৪২৬, ২৬ জানুয়ারি ২০২০, রবিবার, (মাঘ শুক্লপক্ষ) দ্বিতীয়া ৫৯/৪৫ শেষ রাত্রি ৬/১৬। ধনিষ্ঠা অহোরাত্র। সূ উ ৬/২১/৫৩, অ ৫/১৬/১৩, অমৃতযোগ দিবা ৭/৫ গতে ১০/০ মধ্যে। রাত্রি ৭/১ গতে ৮/৪৬ মধ্যে। বারবেলা ১০/২৭ গতে ১/১০ মধ্যে। কালরাত্রি ১/২৭ গতে ৩/৬ মধ্যে। 
১১ মাঘ ১৪২৬, ২৬ জানুয়ারি ২০২০, রবিবার, দ্বিতীয়া ৫৬/১৭/৫২ শেষরাত্রি ৪/৫৬/৫। ধনিষ্ঠা ৫৮/৫৪/২৯ শেষরাত্রি ৫/৫৮/৪৪। সূ উ ৬/২৪/৫৬, অ ৫/১৪/৫৬, অমৃতযোগ দিবা ৭/১ গতে ৯/৫৯ মধ্যে ও রাত্রি ৭/৮ গতে ৮/৫১ মধ্যে। কালবেলা ১১/৪৯/৫৬ গতে ১/১১/১১ মধ্যে। কালরাত্রি ১/২৮/৪১ গতে ৩/৭/২৬ মধ্যে।
৩০ জমাদিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: বিদ্যার্থীদের সাফল্যযোগ আছে। বৃষ: নিজের প্রতিভার দ্বারা বিশেষ প্রতিষ্ঠা লাভ করতে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৯২৬: জন লগি বেয়ার্ড লন্ডনে প্রথম টেলিভিশন সিস্টেমকে জনসমক্ষে নিয়ে ...বিশদ

07:03:20 PM

গিরিশ পার্ক এলাকায় ১১ মাসের শিশুকে অপহরণের অভিযোগ

04:55:03 PM

আনন্দপুরে একটি বাড়িতে ঢুকে মহিলাকে বেঁধে লুটতরাজ দুষ্কৃতীদের, তদন্তে পুলিস 

04:18:31 PM

৮৩ যাত্রী নিয়ে আফগানিস্তানের গজনিতে ভেঙে পড়ল বিমান

04:15:59 PM

৪৫৮ পয়েন্ট পড়ল সেনসেক্স 

04:11:36 PM