Bartaman Patrika
বিনোদন
 

এয়ার ফোর্স পাইলট কঙ্গনা 

‘পাঙ্গা’ মুক্তির দিনেই নতুন ছবির কথা ঘোষণা করলেন কঙ্গনা রানাওয়াত। এবার তিনি এয়ার ফোর্স পাইলটের ভূমিকায় অভিনয় করবেন। ছবির নাম ‘তেজস’। পরিচালনায় সারবেশ মেওয়ারা। কঙ্গনার কথায়, ‘সবসময় একজন সৈনিকের চরিত্রে অভিনয় করতে চেয়েছিলাম। ছোটবেলা থেকেই আর্মড ফোর্সের উপর দুর্বলতা আমার। জওয়ানদের প্রতি সবসময় আমার আবেগ রয়েছে। সেই বিষয়ে প্রকাশ্যে কথাও বলি। ওঁরা আমাদের দেশকে সুরক্ষিত রাখে। এই চরিত্রে অভিনয় করতে পেরে আমি খুবই খুশি।’
জুলাই মাস শুরু হচ্ছে শ্যুটিং। এই মুহূতে অভিনেত্রী ‘থালাইভি’ ছবির কাজে ব্যস্ত। তারপরেই ‘তেজস’-এর কাজ শুরু করবেন।
26th  January, 2020
  করণের প্রযোজনায় নতুন ছবির শ্যুটিং শুরু

 তেলুগু সুপারস্টার বিজয় দেবেরাকোণ্ডা অভিনীত এবং পুরী জগন্নাথ পরিচালিত একটি ছবির শ্যুটিং শুরু হল এই সপ্তাহে। ছবির নাম এখনও ঠিক হয়নি। মুম্বইতেই শুরু হল প্রথম পর্বের শ্যুটিং। ছবিটির প্রযোজনা করছেন করণ জোহর এবং অপূর্ব মেহতা। বিশদ

খোকাবাবুর প্রত্যাবর্তনে হিসেব মিলল কি?
দেবত্রী ঘোষ

কাট ১: ‘উফফফ গাধা! নিবারণের খুনটা শেষ খুন নয়। শেষ খুনটা আজকে হবে। আজ ২২শে শ্রাবণ না?’ প্রবীর রায়চৌধুরী ওরফে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের মুখে এই সংলাপ শুনে উল্টোদিকের কাঠের চেয়ারে দড়ি দিয়ে আষ্ঠেপৃষ্ঠে বাঁধা অভিজিতের সঙ্গে সঙ্গে নড়ে বসেছে প্রেক্ষাগৃহের সিটে বসা দর্শকও। তবে কি...  বিশদ

26th  January, 2020
অভিনেত্রীর ঝুলন্ত দেহ উদ্ধার 

মাত্র একমাস আগে মুম্বইয়ের অভিনেতা কুশল পাঞ্জাবির আত্মহত্যার খবর পাওয়া গিয়েছিল। এবার ‘দিল তো হ্যাপি হ্যায় জি’ ধারাবাহিকের জনপ্রিয় অভিনেত্রী সেজল শর্মার ঝুলন্ত দেহ উদ্ধার হল মুম্বইয়ের মীরা রোডের ভাড়া বাড়ি থেকে। মডেলিং দিয়ে কেরিয়ার শুরু করেছিলেন এই অভিনেত্রী।  
বিশদ

26th  January, 2020
সারেগামাপা-র বিচারক শানু, উদিত, অলকা? 

‘করণ-অর্জুন’ ছবির বিখ্যাত ‘ইয়ে বন্ধন তো’ গানটি ছিল শাহরুখ খান, সলমন খান আর রাখী গুলজারের লিপে এ কথা হিন্দির ছবির প্রায় সমস্ত দর্শকই জানেন। কিন্তু যদি গানটির নেপথ্য শিল্পীদের নাম জানতে চাওয়া হয়, সে ক্ষেত্রেও অধিকাংশই সঙ্গে সঙ্গে উত্তর দেবেন— কুমার শানু, উদিত নারায়ণ ও অলকা ইয়াগনিক। 
বিশদ

26th  January, 2020
ক্যুইজমাস্টার শ্রেয়স 

অয়নকুমার দত্ত, মুম্বই: ‘আপনা স্বপ্না মানি মানি’ বা ‘গোলমাল’ ফ্র্যাঞ্চাইজির মতো হাসির ছবিতে তিনি সিদ্ধহস্ত। কিন্তু কেরিয়ারে ‘ইকবাল’, ‘ডোর’-এর মতো সিরিয়াস ছবিও রয়েছে। এবার নতুন ভূমিকায় তিনি। ক্যুইজমাস্টার। শ্রেয়স তলপাড়ের সঞ্চালনায় ক্যুইজ শো ‘মাইন্ড ওয়ারস’ আজ, রবিবার থেকে শুরু হচ্ছে জিটিভিতে। 
বিশদ

26th  January, 2020
নতুন ট্রেন্ডে বলি-টলি তারকা 

গত বছরের কথা মনে আছে? ফেস অ্যাপ নামক একটি অ্যাপের মাধ্যমে গোটা পৃথিবীর মানুষ নিজের বর্তমান এবং বুড়ো বয়সের ছবি সোশ্যাল মিডিয়াতে পোস্ট করতে শুরু করেছিলেন। বাদ যায়নি, বলিউড এবং টলিউডের তাবড় তাবড় অভিনেতারা। এই বছরের শুরুতেই নতুন ট্রেন্ড শুরু হল স্যোশাল মিডিয়াতে। যেখানে একটি কোলাজ করা হচ্ছে।  
বিশদ

26th  January, 2020
পৌরহিত্যে লিঙ্গ বৈষম্য কেন? 

নারী দিবসের দিন মুক্তি পেতে চলেছে শিবপ্রসাদ মুখোপাধ্যায় এবং নন্দিতা রায় পরিচালিত ‘ব্রহ্মা জানেন গোপন কম্মটি’। ছবির মুখ্য চরিত্রে অভিনয় করেছেন সোহম মজুমদার এবং ঋতাভরী চক্রবর্তী। এখানে ঋতাভরী একজন মহিলা পুরোহিতের চরিত্রে অভিনয় করেছেন। শুনতে বেশ অন্যরকম লাগছে? 
বিশদ

26th  January, 2020
দেবের বাবার চরিত্রে চমক শ্রীকান্ত আচার্য 

ভারতীয় ফুটবলের জনক নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারীর জীবন অবলম্বনে তৈরি হচ্ছে ‘গোলন্দাজ’। এই ছবির মুখ্য ভূমিকায় যে দেব অভিনয় করবেন সে খবর অনেক আগেই প্রকাশ্যে এসেছে। ইতিমধ্যেই এই চরিত্রের জন্য ফুটবলের কোচিং নেওয়াও শুরু করে দিয়েছেন দেব।
বিশদ

25th  January, 2020
সুজয় ঘোষের তত্ত্বাবধানে শহরে শ্যুটিং শুরু অভিষেক-চিত্রাঙ্গদার
লাইট, ক্যামেরা, নমস্কার!

সোহম কর : শহরে এসে গেলেন ‘বব বিশ্বাস’। শুক্রবার সকাল থেকেই কলকাতার তপন সিনহা মেমোরিয়াল হাসপাতালে এই ছবির শ্যুটিং শুরু হয়েছে। ছবিতে বব বিশ্বাসের চরিত্রে অভিনয় করছেন অভিষেক বচ্চন। তিনি ছাড়াও এই ছবিতে আছেন চিত্রাঙ্গদা সিং। বিশদ

25th  January, 2020
সুরকার অশোক রায় প্রয়াত 

চলে গেলেন প্রবীণ সুরকার অশোক রায়। প্রায় দুই সপ্তাহ বার্ধক্যজনিত অসুখে বি আর সিংহ হাসপাতালে ভর্তি ছিলেন। বৃহস্পতিবার সকালে সেখানেই তাঁর মৃত্যু হয়। বয়স হয়েছিল ৮৫ বছর। তাঁর সুরে পিন্টু ভট্টাচার্যের গান ‘চল না দিঘার সৈকত ছেড়ে’ একসময় প্রচণ্ড জনপ্রিয় হয়। প্রখ্যাত সুরকার সুধীন দাশগুপ্তর সহকারী হিসেবে দীর্ঘদিন কাজ করেছেন।  
বিশদ

25th  January, 2020
এভাবেও ফিরে আসা যায়
পাঙ্গা

অদিতি বসুরায়: মা সব পারে। সব। মা স্বপ্ন দেখতে জানলে, সন্তানও স্বপ্ন দেখতে শেখে। কিন্তু ভারতীয় পারিবারিক কাঠামো আপনাকে ঘাড় ধরে বুঝিয়ে দেবে, মায়ের স্বপ্ন দেখা নিষেধ। তারপরও যে মা নিজের লক্ষ্যের প্রতি একমুখী থাকবে, সেই মা তকমা পাবে স্বার্থপরের। সে তখন ‘খারাপ মা’।
বিশদ

25th  January, 2020
আমার ছবি যেন দর্শকের মনে প্রশ্ন তৈরি করতে পারে 

কলকাতায় নতুন ছবি ‘শুভ মঙ্গল জাদা  সাবধান’এর প্রচারে এসে বললেন আয়ুষ্মান খুরানা। একের পর এক সাফল্য। কেরিয়ারের সেরা সময় হয়তো এটাই। অথচ বাইপাস সংলগ্ন এক পাঁচতারা হোটেলের স্যুইটে একান্তে সাক্ষাৎকার দিতে বসে এখনও সেই পাশের বাড়ির ছেলের অবতারেই ধরা দিলেন আয়ুষ্মান। তাঁকে প্রশ্ন করেছিলেন অভিনন্দন দত্ত। 
বিশদ

25th  January, 2020
কলকাতা জানে আমার প্রথম সবকিছু

অভিনন্দন দত্ত: কলকাতায় অর্জুন কাপুর। উদ্দেশ্য বোন জাহ্নবীর সঙ্গে প্রথমবার একটি ফ্যাশন শোয়ের শো স্টপার হওয়া। কিন্তু মালাইকা আরোরার সঙ্গে প্রেম করছেন বলে যাঁকে নিয়ে বলিউডে এখন তুমুল আলোচনা সেই অর্জুনকেই নাকি কোনও ব্যক্তিগত বা বিতর্কিত প্রশ্ন করা যাবে না। তবে সেই কড়া নিষেধাজ্ঞা টপকেই শোয়ের আগে খোলা মনে বর্তমানের সামনে মুখ খুললেন অর্জুন।
বিশদ

24th  January, 2020
 নন্দন চত্বরে গা ছমছমে পরিবেশ

 সোহম কর: এখন রাতে নন্দন চত্বরে গেলে কিন্তু খুব সাবধান। কখনও আপনার কানে আসবে অশরীরীর চিত্কার। কখনও আবার দেখতে পারেন গাছের ডাল থেকে ঝুলন্ত কঙ্কাল। রাজ্য সরকার আয়োজিত নবম শিশু চলচ্চিত্র উত্সবকে ঘিরে গোটা নন্দন চত্বরে এমনই আমেজ তৈরি হয়েছে।
বিশদ

24th  January, 2020
একনজরে
 ওয়াশিংটন: আরও একবার রেকর্ড ছাড়িয়েছে পৃথিবীর বায়ুমণ্ডলে কার্বন ডাই অক্সাইড ও অন্য গ্রিনহাউস গ্যাসের উপস্থিতি। বিশ্ব আবহাওয়া সংস্থার (ডব্লিউএমও) প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছে, এসব ...

 আগ্রা, ২৫ জানুয়ারি: কথায় বলে প্রেমের কোনও বয়স হয়না। এই প্রবাদবাক্যটি ফের একবার বাস্তবে ধরা পড়ল। আর তার ঘটল খোদ তাজমহলেরই শহর আগ্রায়। যার রূপকার ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে পদোন্নতির সূচনা। ব্যবসায়ীদের উন্নতির আশা রয়েছে। বিদ্যার্থীদের সাফল্যযোগ আছে। আত্মীয়দের সঙ্গে মনোমালিন্য দেখা দেবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯২৬: জন লগি বেয়ার্ড লন্ডনে প্রথম টেলিভিশন সিস্টেমকে জনসমক্ষে নিয়ে আসেন
১৯৩৬: জনগণের জন্য লন্ডনে শুরু হল বিবিসি-র সম্প্রচার
১৯৩৯: আমেরিকায় নিয়মিতভাবে টেলিভিশন সম্প্রচার শুরু
১৭৮২ – বাঁশের কেল্লা খ্যাত বিপ্লবী তিতুমীর তথা সৈয়দ মীর নিসার আলীর জন্ম
১৮৮০ - টমাস আলভা এডিসন বৈদ্যুতিক বাতির বাণিজ্যিক পেটেন্ট করেন।
১৯৬৯: অভিনেতা ববি দেওলের জন্ম
১৯৬৯: চিত্রপরিচালক বিক্রম ভাটের জন্ম
১৯৮৬: বিশিষ্ট সেতারবাদক নিখিল বন্দ্যোপাধ্যায়ের মৃত্যু
২০০৯: ভারতের অষ্টম রাষ্ট্রপতি আর ভেঙ্কটরামনের মৃত্যু
২০০২ - নাইজেরিয়ার লেগোস শহরে এক বিস্ফোরণে এক হাজারেরও বেশি মানুষ নিহত এবং প্রায় ২০ হাজারেরও বেশি মানুন গৃহহীন হন।





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৬৪ টাকা ৭২.৩৪ টাকা
পাউন্ড ৯১.৭৩ টাকা ৯৫.০২ টাকা
ইউরো ৭৭.৩৫ টাকা ৮০.৩৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৯৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৮৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,৪৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৭,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৭,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
26th  January, 2020

দিন পঞ্জিকা

১১ মাঘ ১৪২৬, ২৬ জানুয়ারি ২০২০, রবিবার, (মাঘ শুক্লপক্ষ) দ্বিতীয়া ৫৯/৪৫ শেষ রাত্রি ৬/১৬। ধনিষ্ঠা অহোরাত্র। সূ উ ৬/২১/৫৩, অ ৫/১৬/১৩, অমৃতযোগ দিবা ৭/৫ গতে ১০/০ মধ্যে। রাত্রি ৭/১ গতে ৮/৪৬ মধ্যে। বারবেলা ১০/২৭ গতে ১/১০ মধ্যে। কালরাত্রি ১/২৭ গতে ৩/৬ মধ্যে। 
১১ মাঘ ১৪২৬, ২৬ জানুয়ারি ২০২০, রবিবার, দ্বিতীয়া ৫৬/১৭/৫২ শেষরাত্রি ৪/৫৬/৫। ধনিষ্ঠা ৫৮/৫৪/২৯ শেষরাত্রি ৫/৫৮/৪৪। সূ উ ৬/২৪/৫৬, অ ৫/১৪/৫৬, অমৃতযোগ দিবা ৭/১ গতে ৯/৫৯ মধ্যে ও রাত্রি ৭/৮ গতে ৮/৫১ মধ্যে। কালবেলা ১১/৪৯/৫৬ গতে ১/১১/১১ মধ্যে। কালরাত্রি ১/২৮/৪১ গতে ৩/৭/২৬ মধ্যে।
৩০ জমাদিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
গিরিশ পার্ক এলাকায় ১১ মাসের শিশুকে অপহরণের অভিযোগ

04:55:03 PM

আনন্দপুরে একটি বাড়িতে ঢুকে মহিলাকে বেঁধে লুটতরাজ দুষ্কৃতীদের, তদন্তে পুলিস 

04:18:31 PM

৮৩ যাত্রী নিয়ে আফগানিস্তানের গজনিতে ভেঙে পড়ল বিমান

04:15:59 PM

৪৫৮ পয়েন্ট পড়ল সেনসেক্স 

04:11:36 PM

আলিপুরদুয়ারে খুনের ঘটনায় থানায় আত্মসমর্পণ অভিযুক্তের
আলিপুরদুয়ার শহরের অরবিন্দ নগর এলাকায় বাপি পন্ডিত (২৩) নামের যুবক ...বিশদ

04:11:00 PM

৪৮৩ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:27:26 PM