Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

সংক্রমণের ঢেউ ঊর্ধ্বমুখী কি না
জানতে র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: এবছর পুজোর মণ্ডপে ও রাস্তায় সেরকম ভিড় ছিল না। তবে পুলিস ও গোয়েন্দা সূত্রে স্বাস্থ্যদপ্তর জানতে পেরেছে পুজো মণ্ডপে রাস্তায় যতটুকু ভিড় হয়েছিল তাদের অধিকাংশেরই মুখে মাস্ক ছিল না, ছিল না দূরত্ববিধি মেনে দূর থেকে প্রতিমা দর্শনও।  
বিশদ
সরকারি নির্দেশ মেনেই উত্তরের
জেলাগুলিতে হল ভাণ্ডানীপুজো 

সংবাদদাতা, আলিপুরদুয়ার ও ময়নাগুড়ি: সোমবার ছিল বিজয়া দশমী। উমা ফিরে গিয়েছেন কৈলাসে। শ্বশুরবাড়িতে ফিরে যাওয়ার সময় কোচবিহার, আলিপুরদুয়ার ও জলপাইগুড়ি জেলায় মা দুর্গা মঙ্গলবার একাদশী তিথিতে একদিনের জন্য কোথাও পূজিতা হলেন দেবী ভাণ্ডানী নামে।  
বিশদ

28th  October, 2020
ময়নাগুড়িতে ফুল তুলতে গিয়ে বিদ্যুৎবাহী তারের স্পর্শে মৃত ছাত্রী,
অভিযুক্ত পঞ্চায়েত সদস্যের বাড়ির সামনে দাহ করলেন বাসিন্দারা

সংবাদদাতা, ময়নাগুড়ি: সোমবার সকালে ময়নাগুড়ির বাগজানে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক স্কুলছাত্রীর মৃত্যুকে ঘিরে ব্যাপক উত্তেজনা ছড়ায়। অভিযোগ, এক পোল্ট্রি ফার্মের মালিক তাঁর ফার্মে বেআইনিভাবে বিদ্যুৎবাহী তার বিছিয়ে তাতে সংযোগ দিয়ে রেখেছিলেন।  
বিশদ

28th  October, 2020
কোভিড যোদ্ধাদের হাতে পায়রা
উড়িয়ে পুজোর সমাপ্তি গঙ্গারামপুরে 

সংবাদদাতা, গঙ্গারামপুর: বিসর্জনেও অভিনবত্ব নিয়ে এল গঙ্গারামপুর নাট্য সংসদ ক্লাব। সোমবার সন্ধ্যায় দক্ষিণ দিনাজপুর জেলার এই ক্লাবের উদ্যোক্তারা পায়রা উড়িয়ে পুজোর সমাপ্তি ঘোষণা করেন। সেই পায়রা ওড়ানোয় তাঁরা আমন্ত্রণ জানিয়েছিলেন কোভিড যোদ্ধাদের।  
বিশদ

28th  October, 2020
বেশি দামে কিনতে হচ্ছে ছানা,
দাম বাড়ল বিজয়ার মিষ্টির 

সংবাদদাতা, রতুয়া ও পতিরাম: দাম বেড়েছে ছানার। সেই কারণ দেখিয়ে মালদহে দাম বাড়ল বিজয়ার মিষ্টিরও। ব্যবসায়ীরা জানিয়েছেন, পুরাতন মালদহ ও ইংলিশবাজারের প্রায় সব দোকানদারই মিষ্টির দাম এক টাকা থেকে দু’টাকা করে বাড়িয়েছেন। 
বিশদ

28th  October, 2020
ফুল দিয়ে সাজানো হবে
গাজোলের লক্ষ্মীপুজোর মণ্ডপ 
করোনার থাবায় কমেছে বাজেট

সংবাদদাতা, গাজোল: মালদহের অন্যান্য‌ ক্লাব যখন দুর্গাপুজোর প্রস্তুতি নিয়ে ব্যস্ত থাকে, তখন থেকেই লক্ষ্মীপুজোর প্রস্তুতি নিয়ে ব্যস্ত হয়ে পড়ে আলালের ‘চলো পাল্টাই’ ক্লাব। গাজোল ব্লকের এই ক্লাবটির লক্ষ্মীপুজোর সুনাম জেলা সদর পর্যন্ত পৌছে গিয়েছে।  
বিশদ

28th  October, 2020
দশমীর রাতেই বালাইচণ্ডীর
পুজোয় মাতল উঃ দিনাজপুর 

সংবাদদাতা, ইটাহার: উমার বিসর্জনের পর চারিদিকে যখন বিষাদের সুর, ঠিক তখনই অন্যরকম দুর্গা মায়ের আরাধনায় মেতে ওঠেন উত্তর খাদিমপুর এলাকার আপামর বাসিন্দা। এখানে অবশ্য দুর্গা পরিচিত বালাইচণ্ডী নামে। তাঁর সঙ্গে চার সন্তান থাকলেও, থাকে না কোনও অসুর।  
বিশদ

28th  October, 2020
জমা জল ও আবর্জনার স্তূপ
পেরিয়েই ঠাকুর দেখা, ক্ষোভ 

নিজস্ব প্রতিনিধি, মালদহ: পুজোর মধ্যেও ইংলিশবাজার শহরের একাধিক ওয়ার্ড থেকে জঞ্জাল সুষ্ঠুভাবে সাফাই হয়নি বলে অভিযোগ বাসিন্দাদের। সেইসঙ্গে বহু ওয়ার্ডে জমে ছিল জলও। সুষ্ঠু পুর পরিষেবার অভাবেই পুজোতেও আবর্জনা ও নোংরা জল পেরিয়েই ঠাকুর দেখতে যেতে হল।  
বিশদ

28th  October, 2020
পাহাড়ে শক্তি প্রদর্শনে মরিয়া বিমল-বিনয় দু’পক্ষই 

সুব্রত ধর, শিলিগুড়ি : দু’টি স্লোগান। একটি বিমল গুরুং মুর্দাবাদ। অপরটি বিমল গুরুং স্বাগতম। এই দু’টি স্লোগানকে হাতিয়ার করে পাহাড়ের মাটিতে শক্তি প্রদর্শনে মরিয়া গোর্খা জনমুক্তি মোর্চার বিনয় তামাং ও বিমল গুরুং শিবির। তারা পাহাড়ে পোস্টারিং, মিছিল ও সাংবাদিক সম্মেলন করছে। 
বিশদ

28th  October, 2020
বিজেপি কর্মীকে গুলি করে খুন 

সংবাদদাতা, দিনহাটা: সোমবার রাতে সিতাইয়ে নিজের বাড়িতেই এক বিজেপি কর্মী গুলিবিদ্ধ হয়ে খুন হন। পুলিস জানিয়েছে, মৃতের নাম রুহিদাস বিশ্বাস (৪৫)। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটে, সিতাই ব্লকের ব্রহ্মত্তরচাত্রা গ্রাম পঞ্চায়েতের সিঙিমারি গ্রামে। ঘটনার কথা জানাজানি হতেই এলাকার লোকজন আতঙ্কিত হয়ে পড়েন। রাতেই সিতাই থানার পুলিস পৌঁছে ঘটনার তদন্তে নামে। মঙ্গলবার পুলিস মৃতদেহটি ময়নাতদন্তে পাঠায়।  
বিশদ

28th  October, 2020
করোনা: জলপাইগুড়িতে এবার হল না ‘রাবণ বধ’ 

নিজস্ব প্রতিনিধি, জলপাইগুড়ি: করোনার জেরে এবার জলপাইগুড়িতে দশমীর দিন রাবণ বধের আয়োজন হয়নি। সংক্রমণ এড়াতেই আয়োজকরা এমন সিদ্ধান্ত নেন। জলপাইগুড়ির করলা নদীর তীরে বাবুপাড়ার ঘাটে প্রতিবছর দশমীর সন্ধ্যায় রাবণ বধ হতো।  
বিশদ

28th  October, 2020
নারায়ণী সেনা গঠনের দাবিতে অমিত শাহের
দ্বারস্থ অনন্ত মহারাজ, বিজেপি এমপি নিশীথ 

নিজস্ব প্রতিনিধি, কোচবিহার: বিধানসভা নির্বাচনের আগে সুকৌশলে নারায়ণী রেজিমেন্ট গঠনের ইস্যুকে চাগিয়ে তুলতে চাইছে বিজেপি। বিজেপি সূত্রে জানা গিয়েছে, সপ্তমীর দিন দিল্লিতে অমিত শাহের বাসভবনে গিয়ে নারায়ণী রেজিমেন্ট গঠনের দাবি জানান গ্রেটার কুচবিহার পিপলস অ্যাসোসিয়েশনের অন্যতম নেতা অনন্ত মহারাজ। 
বিশদ

28th  October, 2020
বিহারে ভোটের আগে মদ
পাচার রুখতে নাকাচেকিং 

সংবাদদাতা, রায়গঞ্জ: মোট তিন দফায় বিহারে নির্বাচন হচ্ছে। তার মধ্যে যাতে কোনওভাবেই  উত্তর দিনাজপুর থেকে মদ বিহারে গিয়ে না পৌঁছয়, তা নিশ্চিত করতে তৎপর হয়েছে পুলিস এবং আবগারি দপ্তর। উত্তর দিনাজপুর জেলার বিভিন্ন বিহার সংলগ্ন এলাকাগুলিতে রীতিমতো নাকাচেকিং চলছে জোরকদমে। 
বিশদ

28th  October, 2020
পুজোয় ভিড় হল না রাস্তায়,
মার খেল রেস্তরাঁ, দোকান 

সংবাদদাতা, মালদহ: দুর্গাপুজোর চারদিনই উৎসব থেকে নিজেদের অনেকটাই গুটিয়ে রাখল মালদহের আমজনতা। এদিকে, নাগরিকদের এই স্বেচ্ছা-সতর্কতার প্রভাব পড়ল পুজো-বাণিজ্যে। প্রতি বছরই পুজোর চারদিন রমরমিয়ে চলে খাবারের ব্যবসা। এবার তাতেও ছিল ভাটার টান।  
বিশদ

28th  October, 2020
সিভিক ও এসআইকে নিগ্রহ,
গ্রেপ্তার টিএমসিপি নেতা 

সংবাদদাতা, পুরাতন মালদহ: পুজোর সময় যান নিয়ন্ত্রণের বিধি না মানা নিয়ে পুলিসের সঙ্গে বচসায় জড়ালেন তৃণমূল ছাত্র পরিষদের মালদহের এক নেতা। দশমীর রাতে ওই ঘটনায় উত্তেজনা ছড়ায় চাঁচল ব্লক সদরে। অভিযোগ, বিমান ঝা নামে ওই নেতার সঙ্গে পুলিসের রীতিমতো ধস্তাধস্তি হয়। 
বিশদ

28th  October, 2020

Pages: 12345

একনজরে
বংশপরম্পরায় আজও মহানায়ক উত্তমকুমারের বাড়ির লক্ষ্মী প্রতিমা তৈরি করে চলেছেন কুমোরটুলির একটি নির্দিষ্ট শিল্পী পরিবার। পটুয়াপাড়ার ৪০/১, বনমালি সরকার স্ট্রিটে মৃৎশিল্পী জয়ন্ত পালের ঘরে জোরকদমে ...

কাশ্মীর ইস্যুতে আন্তর্জাতিক মহল, বিশেষ করে দুই মুসলিম দেশের কাছে বড় ধাক্কা খেল পাকিস্তান। জম্মু ও কাশ্মীরের উপর থেকে ৩৭০ ধারা প্রত্যাহারের বর্ষপূর্তি উপলক্ষে মঙ্গলবার ইরানে কালা দিবস পালন করার সিদ্ধান্ত নিয়েছিল ইমরান খানের সরকার। এমনকী, সৌদি আরবের রিয়াধেও সেই ...

ট্যুইটারে লাদাখকে চীনের অংশ হিসেবে দেখানো হচ্ছে। এনিয়ে ভারতের যৌথ সংসদীয় কমিটির প্রশ্নের মুখে ট্যুইটার ইন্ডিয়া। তাদের তরফে বিষয়টি নিয়ে এই মাইক্রোব্লগিং সাইট কর্তৃপক্ষের কাছে কৈফিয়ত তলব করা হয়। যার উত্তরে সংশ্লিষ্ট কমিটিকে ট্যুইটার ইন্ডিয়া জানিয়েছে, এ ব্যাপারে তারা ভারতের ...

করোনা আবহেও লক্ষ্মীর আরাধনার বাজেটে খামতি পড়েনি। এমনকী বাইরে থেকে চাঁদা আদায়ও নয়। গ্রামবাসীরাই বছরভর মাটির ভাঁড়ে যে টাকা জমিয়েছেন, তাতেই হচ্ছে পুজোর আয়োজন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে মধ্যম ফল আশা করা যায়। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। প্রেম-প্রণয়ে নতুনত্ব আছে। কর্মরতদের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব স্ট্রোক দিবস
১৯৬৯: ইন্টারনেটের আগের স্তর আরপানেটের আবিষ্কার
১৯৭১: অস্ট্রেলিয় ক্রিকেটার ম্যাথু হেডের জন্ম
১৯৮১: অভিনেত্রী রীমা সেনের জন্ম
১৯৮৫: বক্সার বিজেন্দর সিংয়ের জন্ম
১৯৮৮: সমাজ সংস্কারক ও স্বাধীনতা সংগ্রামী কমলাদেবী চট্টোপাধ্যায়ের মৃত্যু
১৯৯৯: ওড়িশায় ঘূর্ণিঝড়ে কমপক্ষে ১০ হাজার মানুষের মৃত্যু
২০০৫: দিল্লিতে পরপর তিনটি বিস্ফোরণে অন্তত ৬২জনের মৃত্যু  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.৮৯ টাকা ৭৪.৬০ টাকা
পাউন্ড ৯৪.৪৭ টাকা ৯৭.৮৪ টাকা
ইউরো ৮৫.২৮ টাকা ৮৮.৪৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৫১,৮১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৯,১৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৯,৮৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬২,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬২,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১২ কার্তিক, ১৪২৭, বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ত্রয়োদশী ২৩/৫২ দিবা ৩/১৬। উত্তরভাদ্রপদ নক্ষত্র ১৫/৪১ দিবা ১২/০। সূর্যোদয় ৫/৪৩/১৬, সূর্যাস্ত ৪/৫৭/৩০। অমৃতযোগ দিবা ৭/১৩ মধ্যে পুনঃ ১/১৩ গতে ২/৪২ মধ্যে। রাত্রি ৫/৪৮ গতে ৯/১৩ মধ্যে পুনঃ ১১/৪৬ গতে ৩/১০ মধ্যে পুনঃ ৪/১ গতে উদয়াবধি। বারবেলা ২/১০ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/২১ গতে ১২/৫৬ মধ্যে।
১২ কার্তিক, ১৪২৭, বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ত্রয়োদশী দিবা ৩/২১। উত্তরভাদ্রপদ নক্ষত্র দিবা ১/১২। সূর্যোদয় ৫/৪৪, সূর্যাস্ত ৪/৫৮। অমৃতযোগ দিবা ৭/১৮ মধ্যে ও ১/১১ গতে ২/৩৯ মধ্যে এবং রাত্রি ৫/৪৩ গতে ৯/১১ মধ্যে ও ১১/৪৬ গতে ৩/১৪ মধ্যে ও ৪/৬ গতে ৫/৪৫ মধ্যে। কালবেলা ২/১০ গতে ৪/৫৮ মধ্যে। কালরাত্রি ১১/২১ গতে ১২/৫৭ মধ্যে।
১১ রবিয়ল আউয়ল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের দিনটি কেমন যাবে?  
মেষ: কর্মরতদের উপার্জনের ক্ষেত্রে কোনও বাধা নেই। বৃষ: শেয়ার বা ফাটকায় বিনিয়োগ ...বিশদ

04:29:40 PM

ইতিহাসে আজকের দিনে  
বিশ্ব স্ট্রোক দিবস ১৯৬৯: ইন্টারনেটের আগের স্তর আরপানেটের আবিষ্কার ১৯৭১: অস্ট্রেলিয় ক্রিকেটার ...বিশদ

04:28:18 PM

আইপিএল: কেকেআর-কে ৬ উইকেটে হারাল সিএসকে 

11:14:20 PM

আইপিএল: চেন্নাই ১২১/৩ (১৫ ওভার) 

10:43:26 PM

আইপিএল: চেন্নাই ৮৮/১ (১১ ওভার) 

10:19:05 PM

আইপিএল: চেন্নাই ৩৭/০ (৫ ওভার) 

09:51:13 PM