Bartaman Patrika
রাজ্য
 
 

 

৭ দফার ভোটেই একই অবস্থা, ৪ জুন রাজ্য কমিটির বৈঠক ডাকল আলিমুদ্দিন
বহু জায়গায় বুথস্তরে সিপিএমের কঙ্কালসার সংগঠনের ছবি ফের সামনে এল, ক্ষুব্ধ নেতৃত্ব

জীবানন্দ বসু, কলকাতা: শেষ দফায় কলকাতা ও সংলগ্ন দুই ২৪ পরগনার নয় কেন্দ্রে টানটান উত্তেজনাপূর্ণ ভোটের দিকে তাকিয়ে ছিল সিপিএম নেতৃত্ব। দলীয় স্তরে তাদের হিসেব এবং দাবি মোতাবেক এই পর্বের প্রচারে তাদের প্রধান দুই প্রতিপক্ষ তৃণমূল ও বিজেপির সঙ্গে বেশিরভাগ কেন্দ্রে লালপার্টির প্রার্থীরা টক্কর দিয়ে প্রচার করেছেন।
বিশদ
 এবার এরাজ্যে ৪০ শিক্ষককে দেওয়া হবে শিক্ষারত্ন, ২৭ মে থেকে শুরু আবেদন জমা

বিএনএ, তমলুক: চলতি বছরে রাজ্যের ৪০জন শিক্ষককে শিক্ষারত্ন পুরস্কার দেবে রাজ্য সরকার। শিক্ষারত্ন পুরস্কারের জন্য আগামী ২৭মে থেকে অনলাইনে আবেদন জানাতে পারবেন শিক্ষকরা। আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন ১০জুন।
বিশদ

20th  May, 2019
ভোট মিটতেই বাড়বে হাঙ্গামা, বলছেন নির্মলা সীতারামন
নির্বাচনী আচরণবিধি কার্যকর থাকা পর্যন্ত বাংলায় কেন্দ্রীয় বাহিনী থাকুক, দাবি বিজেপির

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১৯ মে: আদর্শ নির্বাচনী আচরণ বিধি কার্যকর থাকা পর্যন্ত বাংলায় কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের রেখে দেওয়া হোক। নাহলে শেষ দফার নির্বাচন শেষ হতে না হতেই ফের হিংসার রাজনীতিতে ফিরবে পশ্চিমবঙ্গের শাসক দল তৃণমূল কংগ্রেস। আজ এখানে এই আশঙ্কা প্রকাশ করেছেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারামন।
বিশদ

20th  May, 2019
ভোটে বড় গোলমাল না হলেও,
অভিযোগে জেরবার কমিশন

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভাটপাড়ায় উপনির্বাচন ছাড়া সপ্তম দফার ভোটে বড় গোলমাল না হলেও, অভিযোগে জেরবার হল নির্বাচন কমিশন। রবিবার সকাল সাতটায় ভোট শুরু হতেই সবথেকে বেশি অভিযোগ আসতে থাকে ইভিএম বিকল হওয়ার। তবে ইভিএমের চেয়েও ভিভিপ্যাট বিকল হওয়ার সংখ্যা বেশি।
বিশদ

20th  May, 2019
কেন্দ্রের ছাড়পত্র, টাকা এসে পড়ে রয়েছে
মাদক বিরোধী অভিযানের জন্য সরঞ্জাম কেনার তোড়জোড় শীর্ষ পুলিসকর্তাদের

শুভ্র চট্টোপাধ্যায়, কলকাতা: কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের ছাড়পত্র রয়েছে। এমনকী সরঞ্জাম কেনার জন্য বরাদ্দ টাকা এসে পড়ে রয়েছে। তবুও নিষিদ্ধ মাদক কারবারিদের বিরুদ্ধে অভিযান ও বেআইনি মাদক চাষের বিরুদ্ধে নজরদারি চালাতে অত্যাধুনিক সরঞ্জাম কেনার কোনও উদ্যোগই নেই রাজ্যের।
বিশদ

20th  May, 2019
শেষ হল লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ পর্ব

নিজস্ব প্রতিনিধি, কলকাতা ও বাংলা নিউজ এজেন্সি: সপ্তম দফার মাধ্যমে শেষ হল লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ পর্ব। সপ্তম দফায় মোটের উপর ভোট শান্তিপূর্ণই হয়েছে। কলকাতা শহরে তেমন কোনও অশান্তির খবর নেই। যদিও নিউ টাউন, ফলতার মতো কয়েকটি জায়গায় বিক্ষিপ্ত অশান্তির খবর মিলেছে।
বিশদ

19th  May, 2019
আজও অস্বস্তিকর গরম, আট
জেলায় তাপপ্রবাহের সতর্কবার্তা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আজ, রবিবার ভোটের দিনও কলকাতা ও সংলগ্ন এলাকায় অস্বস্তিকর গরম থাকবে। এই এলাকায় তাপমাত্রা স্বাভাবিকের থেকে খুব বেশি নয়। কিন্তু বাতাসে জলীয় বাষ্প বেশি থাকার জন্য ভ্যাপসা গরমে ঘেমেনেয়ে হাঁসফাঁস অবস্থা হচ্ছে।
বিশদ

19th  May, 2019
বার্নপুরে সেই ব্যবসায়ীর বাড়িকে ‘ব্যাঙ্ক’ বানিয়েই ভোটে টাকা ছড়াচ্ছিল বিজেপি
জেরায় সিআইডিকে জানালেন দিলীপ ঘোষের আপ্ত সহায়ক

সুখেন্দু পাল, আসানসোল, বিএনএ: ভোটের অনেক আগে থেকেই বার্নপুরের ফেরার থাকা ওই ব্যবসায়ীর বাড়ি ‘মিনি ব্যাঙ্কে’ পরিণত হয়ে উঠেছিল। সিআইডি দিলীপ ঘোষের আপ্তসহায়ক গৌতম চট্টোপাধ্যায়কে জেরা করে এমনটাই জানতে পেরেছে। তদন্তে তারা আরও জানতে পেরেছে, বার্নপুর স্টেশন রোডের বাসিন্দা ওই ব্যবসায়ীর কাছে বিপুল পরিমাণ টাকা মজুত ছিল।
বিশদ

19th  May, 2019
রুটে নেই অধিকাংশ বেসরকারি
বাস, চরম ভোগান্তিতে যাত্রীরা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা এবং সংলগ্ন দুই জেলার শেষ দফার ভোটের জেরে রুট থেকে উঠে গিয়েছে ৮০ শতাংশেরও বেশি বেসরকারি বাস। গত শুক্রবারই সেসব বাস তুলে নিয়েছে প্রশাসন। শুধু তাই নয়, হাওড়ায় ভোট মিটে গেলেও, সেখানকার বাসও শেষ দফার ভোটে ব্যবহার করা হচ্ছে। 
বিশদ

19th  May, 2019
পরামর্শ চিকিৎসকদের
১৯-এর উত্তাপ কমাতে খান শশা আর টক দই, মাথা ঠান্ডা রাখতে করুন শ্বাসপ্রশ্বাসের ব্যায়াম!

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভোটের ‘সপ্তমী’। চূড়ান্ত পর্যায়ের ভোটপুজো। মোক্ষম ক্লাইম্যাক্স। সে যাই বলা হোক না, গোটা রাজ্য তো বটেই, গোটা দেশ তাকিয়ে আজ বাংলার ন’টি আসনে নির্বাচনের দিকে। পাড়ার আলোচনা, চায়ের গল্প, রকের বৈঠক— কোথাও আর দ্বিতীয় কোনও কথা নেই।
বিশদ

19th  May, 2019
বিজেপির হস্তক্ষেপ ছাড়া ভোট করান, কমিশনকে চিঠি মমতার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শেষ দফার নির্বাচন যাতে কেন্দ্রীয় সরকার এবং কেন্দ্রের শাসকদল বিজেপির অযাচিত হস্তক্ষেপ ছাড়া শান্তিপূর্ণ এবং নিরপেক্ষভাবে হয়, তা সুনিশ্চিত করতে মুখ্য নির্বাচন কমিশনার সুনীল অরোরাকে চিঠি দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবার দিল্লিতে পাঠানো ওই চিঠিতে মমতা লিখেছেন, কাল রাজ্যে শেষ দফার ভোট।
বিশদ

19th  May, 2019
আজ দীর্ঘ ভোটযুদ্ধের সমাপ্তি
রাজ্যে ৯ কেন্দ্রে নির্বাচন, ভাটপাড়া সহ ৪ বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দিল্লির মসনদ দখলের মহাসংগ্রামের শেষ পর্ব আজ, রবিবার। সপ্তম দফার এই ভোটে রাজনৈতিকভাবে তাৎপর্যপূর্ণ কলকাতা ও দুই ২৪ পরগনার ন’টি লোকসভা কেন্দ্রের ভবিষ্যৎ নির্ধারণ করবেন জনতা-জনার্দন। তৃণমূলের গড় বলে পরিচিত এই অংশে ইদানীং ‘পদ্মচাষি’র সংখ্যা কিছুটা বেড়ে যাওয়া ইস্তক রাজনৈতিক মহলের কাছে সবচেয়ে চর্চার বিষয় হয়ে উঠেছে শেষ দফার ভোট। রাজ্য রাজনীতিতে ক্র঩মেই ক্ষয়িষ্ণু হতে থাকা বামফ্রন্ট তথা সিপিএমের যেটুকু শক্তি এখন রয়েছে, যাদবপুর ও ডায়মন্ডহারবার লোকসভা কেন্দ্রকে ঘিরে তাও আবর্তিত হচ্ছে এই দফাতেই।
বিশদ

19th  May, 2019
বুথের ২০০ মিটারের মধ্যে
জমায়েত হলেই কড়া ব্যবস্থা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নজিরবিহীনভাবে শেষ দফার ভোটে বুথের ২০০ মিটার পর্যন্ত এলাকাজুড়ে ১৪৪ ধারা জারি করল নির্বাচন কমিশন। কমিশন জানিয়ে দিয়েছে, ২০০ মিটারের মধ্যে ভোটার ছাড়া কেউ থাকতে পারবেন না। কোনও বেআইনি জমায়েত হলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।
বিশদ

19th  May, 2019
দুই এজেন্সির ঝগড়ায় বঞ্চিত প্রতারিতরাই, বলছে শীর্ষ আদালত
পুলিস-সিবিআই দ্বৈরথ নিয়ে সুপ্রিম কোর্টের ক্ষোভকে হাতিয়ার করছে সিপিএম-কংগ্রেস

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চিটফান্ড কেলেঙ্কারির তদন্ত ঘিরে দীর্ঘদিন ধরে চলা রাজ্যের পুলিস বনাম সিবিআইয়ের দ্বৈরথ না থামায় দেশের সর্বোচ্চ আদালত হতাশ ও ক্ষুব্ধ। সুপ্রিম কোর্টের এই মনোভাব সামনে এসেছে শুক্রবার রাজীব কুমার মামলায় শর্তসাপেক্ষে তাঁর উপর থেকে গ্রেপ্তারির রক্ষাকবচ তুলে দেওয়া সংক্রান্ত রায়ের বয়ানে।
বিশদ

19th  May, 2019
 কুন্তল¬-বিপ্লবের দেহ উদ্ধার হল, খোঁজ মেলেনি দীপঙ্কর ঘোষের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কাঞ্চনজঙ্ঘা অভিযানে গিয়ে মৃত দুই বাঙালি পর্বতারোহী কুন্তল কাঁড়ার এবং বিপ্লব বৈদ্যের দেহ উদ্ধার করা হল আট হাজার মিটারের বেশি উচ্চতা থেকে। শুক্রবার রাতেই পাঁচজন শেরপার একটি দল ওই দু’জনের দেহ উদ্ধার করার জন্য বেসক্যাম্প থেকে রওনা হয়েছিলেন।
বিশদ

19th  May, 2019

Pages: 12345

একনজরে
 নয়াদিল্লি, ২০ মে (পিটিআই): ভোট পরবর্তী এক্সিট পোল নিয়ে প্রশ্ন তুলেছে বিরোধীরা। যদিও গেরুয়া শিবির রীতিমতো উচ্ছ্বসিত। সপ্তম দফার নির্বাচনের পর এক্সিট পোলে ইঙ্গিত মিলেছে, দ্বিতীয়বার ক্ষমতায় ফিরছেন মোদি সরকার। শুধু ফিরছে না। ...

 কাজল মণ্ডল  ইসলামপুর, সংবাদদাতা: ইসলামপুর বিধানসভা উপনির্বাচনের ভোট গ্রহণ শেষ হতেই জয় নিশ্চিত বলে দাবি করলেন তৃণমূল কংগ্রেস প্রার্থী আবদুল করিম চৌধুরী। ভোটগ্রহণ হয়েছে ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ছেলের হাতে খুন হলেন মা। রবিবার ঘটনাটি ঘটেছে হরিদেবপুর থানার করুণাময়ীতে। মৃতার নাম অপু সরকার (৪৪)। ছুরি দিয়ে এলোপাথাড়ি কুপিয়ে তাঁকে খুন করা হয় বলে অভিযোগ। পরে গুণধর ছেলে নিজেই এসে থানায় আত্মসমর্পণ করে। পুলিস জানিয়েছে, ওই ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এ রাজ্যে ছোট ও মাঝারি শিল্পের বহর বাড়াতে উদ্যোগী হয়েছে রাজ্য সরকার। আমেরিকার সঙ্গে পশ্চিমবঙ্গের শিল্প ও বাণিজ্যিক সম্পর্ক বাড়াতে যাতে ছোট শিল্পকে আরও বেশি করে ব্যবহার করা যায়, সেই চেষ্টা করবে ওয়াশিংটন ডিসি’র ইন্ডিয়ান আমেরিকান ইন্টারন্যাশনাল ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

যারা বিদ্যার্থী তাদের মানসিক অস্থিরতা বৃদ্ধি পাবে। নানা বিষয়ে খুঁতখুঁতে ভাব জাগবে। গোপন প্রেম থাকলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩৫: কবি বিহারীলাল চক্রবর্তীর জন্ম
১৯২১: নোবেলজয়ী সোভিয়েত বিজ্ঞানী আন্দ্রে শাখারভের জন্ম
১৯৯১: ভারতের ষষ্ঠ প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৬৫ টাকা ৭০.৩৪ টাকা
পাউন্ড ৮৬.৮৮ টাকা ৯০.১১ টাকা
ইউরো ৭৬.০৬ টাকা ৭৮.৯৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,০৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৪২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৮৭৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ মে ২০১৯, মঙ্গলবার, তৃতীয়া ৫১/৪৭ রাত্রি ১/৪১। মূলা ৫৬/২৩ রাত্রি ৩/৩১। সূ উ ৪/৫৮/১২, অ ৬/৮/০, অমৃতযোগ দিবা ৭/৩৭ মধ্যে পুনঃ ৯/২২ গতে ১১/৫৯ মধ্যে পুনঃ ৩/২৯ গতে ৪/২২ মধ্যে। রাত্রি ৬/৫১ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৫ মধ্যে, বারবেলা ৬/৩৭ গতে ৮/১৬ মধ্যে পুনঃ ১/১২ গতে ২/৫১ মধ্যে, কালরাত্রি ৭/৩০ গতে ৮/৫০ মধ্যে।
৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ মে ২০১৯, মঙ্গলবার, তৃতীয়া ৫২/৪৪/৩৭ রাত্রি ২/৩/৪০। মূলানক্ষত্র ৫৮/১১/৫৫ শেষরাত্রি ৪/১৪/৩৫, সূ উ ৪/৫৭/৪৯, অ ৬/১০/৫, অমৃতযোগ দিবা ৭/৩৬ মধ্যে ও ৯/২২ গতে ১২/২ মধ্যে ও ৩/৩৬ গতে ৪/৩০ মধ্যে এবং রাত্রি ৬/৫৮ মধ্যে ও ১১/৫৮ গতে ২/৪ মধ্যে, বারবেলা ৬/৩৬/৫১ গতে ৮/১৫/৫৩ মধ্যে, কালবেলা ১/১২/৫৯ গতে ২/৫২/১ মধ্যে, কালরাত্রি ৭/৩১/৩ গতে ৮/৫২/১ মধ্যে।
১৫ রমজান
এই মুহূর্তে
আজকের রাশিফল

মেষ: গোপন প্রেম থাকলে তা প্রকাশিত হবে। বৃষ: যদি ব্যবসা করার ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮৩৫: কবি বিহারীলাল চক্রবর্তীর জন্ম১৯২১: নোবেলজয়ী সোভিয়েত বিজ্ঞানী আন্দ্রে শাখারভের ...বিশদ

07:03:20 PM

মাধ্যমিকের প্রথম সৌগতকে সাহায্যের আশ্বাস পার্থর
আজ মাধ্যমিকের ফল ঘোষণার পর প্রথম স্থানাধিকারী সৌগত দাসকে ফোন ...বিশদ

04:54:19 PM

১২৮১০ হাওড়া-মুম্বই (সিএসএমটি) মেল আজ রাত ৮টার বদলে রাত ৯:১৫ মিনিটে হাওড়া স্টেশন থেকে ছাড়বে 

03:53:16 PM

মাধ্যমিকে অকৃতকার্য হওয়ায় পূঃ বর্ধমানের গোপালপুরে আত্মঘাতী ছাত্রী  

03:34:10 PM

খড়্গপুরের আইটিআইয়ের কাছে যুবককে গুলি করে খুন

03:31:00 PM