Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

 কর্মী সমস্যায় মাথাভাঙা পোস্ট অফিসে ১৫ দিন ধরে গ্রাহক পরিষেবা কার্যত বন্ধ, ভোগান্তি

 সংবাদদাতা, মাথাভাঙা: মাথাভাঙা শহরের প্রধান পোস্ট অফিসে গত ১৫ দিন ধরে কর্মী সমস্যা চলছে। ৮ মে এই পোস্ট অফিসের পোস্টমাস্টার সহ ছয় জন কর্মীকে বদলি করা হয়। তারপর এখনও পর্যন্ত মাত্র দু’জন স্থায়ী কর্মীকে পাঠানো হয়েছে। নানা কাজে পোস্ট অফিসে আসা গ্রাহকদের অভিযোগ, একসঙ্গে এতজন কর্মীকে সরিয়ে নিয়ে গিয়ে মাত্র দু’জন কর্মীকে নিযুক্ত করায় এই পোস্ট অফিসে পরিষেবা ভেঙে পড়েছে। গ্রাহকরা টাকা তুলতে এসে হতাশ হয়ে ফিরে যাচ্ছেন। একই সঙ্গে পোস্ট অফিসের এজেন্ট থেকে শুরু করে গ্রাহকরা টাকা জমা করাতে পারছেন না। কর্মীরা বলছেন তাঁদের আইডি পাসওয়ার্ড দেওয়া হয়নি। ফলে তাঁরা কাজ করতে পারছেন না। এর জেরে গ্রাহক, এজেন্ট ও বাসিন্দারা চরম হয়রানির শিকার হচ্ছেন। এনিয়ে তাঁদের ম঩ধ্যে তীব্র ক্ষোভ ছড়িয়েছে।
এব্যাপারে কোচবিহার প্রধান পোস্ট অফিসের সহকারী সুপারিনটেনডেন্ট দিলীপ ঘোষ বলেন, মাথাভাঙা পোস্ট অফিসের কর্মীদের নিয়ম অনুযায়ী বদলি করা হয়েছে। বর্তমানে সেখানে স্থায়ী ও অস্থায়ী মিলিয়ে চার জন কর্মী রয়েছেন। ফলে সমস্যা হওয়ার কথা নয়। কী কারণে কাজ হচ্ছে না তা খোঁজ নিয়ে দেখছি। কাজ করতে গিয়ে সমস্যা হলে কর্মীরা আমাদের জানাতে পারেন। কিন্তু আমাদের এখনও পর্যন্ত কিছুই জানানো হয়নি।
মাথাভাঙা শহরের প্রাণকেন্দ্রে এই পোস্ট অফিস অবস্থিত। শুধু এখানকার গ্রাহকরাই নন, গ্রামাঞ্চলের শাখাগুলিকেও নানা কাজ যেমন টাকা জমা তোলার কাজে এই পোস্ট অফিসে আসতে হয়। পাশাপাশি অনেকেরই এখানে অ্যাকাউন্ট রয়েছে। ৮ মে কর্মীদের বদলির আগেও কয়েকদিন ঠিকমতো কাজ হয়নি। পোস্টমাস্টার সহ ছয় জনকে বদলির পর দু’জন ক্লার্ককে নিয়োগ করা হয়েছে। তারমধ্যে একজনকে ভারপ্রাপ্ত হিসাবে পোস্ট মাস্টারের দায়িত্ব দেওয়া হয়েছে। নতুন অফিসে যোগদানের পর তাঁরা দু’জন সমস্ত দিক সামাল দিয়ে গ্রাহক পরিষেবার কোনও কাজই কাযর্ত করতে পারছেন না। জরুরি প্রয়োজনে টাকা তুলতে এসেও গ্রাহকদের ফিরে যেতে হচ্ছে বলে অভিযোগ। মাথাভাঙা পোস্ট অফিসের এজেন্ট গৌতম সাহা বলেন, ১৫ দিন ধরে আমরা পোস্ট অফিসে এসে কাজ না করেই ফিরে যাচ্ছি। গ্রাহকদের টাকা জমা করাতে পারছি না। ফিক্সড ডিপোজিট সহ অন্যান্য পরিষেবাও মিলছে না। কয়েকদিন ঘোরার পর ধনেশ্বর বর্মন নামে এক গ্রাহক মেয়ের বিয়ের জন্য জমানো টাকা তুলতে পারেননি। কবে এই সমস্যা কাটবে জানি না। শহর সংলগ্ন পচাগড়ের বাসিন্দা ছন্দা বর্মন বলেন, পোস্ট অফিসে কর্মীর অভাবে টাকা তুলতে পারছি না। প্রতিদিন এসে ফেরত যেতে হচ্ছে। পোস্ট অফিস সূত্রে জানা গিয়েছে, বর্তমানে দু’জন স্থায়ী কর্মীর সঙ্গেই দু’জন অস্থায়ী কর্মী রয়েছেন। কিন্তু টাকা জমা এবং তোলার কাজ করতে হয় কর্মীদের নিজস্ব আইডি দিয়ে। একারণে অস্থায়ী কর্মীরা ওই কাজ করতে পারছেন না। ফলে এই পরিষেবা বন্ধ রয়েছে। সোমবারও শতাধিক গ্রাহক পোস্ট অফিসে এসেছিলেন। কিন্তু শেষপর্যন্ত তাঁরা হতাশ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন। একাংশ গ্রাহক ক্ষোভও প্রকাশ করেন।
 চোর অপবাদে গণপিটুনি, তপনে নৃশংসভাবে খুন যুবক, উত্তেজনা

  সংবাদদাতা, বালুরঘাট: চুরির অপবাদে এক যুবককে গণপিটুনি দিয়ে খুন করার অভিযোগ তুলেছে পরিবারের সদস্যরা। রবিবার রাতে দক্ষিণ দিনাজপুর জেলার তপন থানার শূলপাণিপুর এলাকার ঘটনা। পুলিস জানিয়েছে, মৃত যুবকের নাম সৌমেন হাঁসদা(৩৫)। তাঁর বাড়ি বালুরঘাট ব্লকের জলঘর গ্রাম পঞ্চায়েতের রাধানগর এলাকায়।
বিশদ

 এক্সিট পোল নিয়েই জোর তরজা জেলায়

  সংবাদদাতা, মালদহ: নির্বাচন ঘোষণার দিন থেকে ১৯ মে হবিবপুর বিধানসভার উপনির্বাচন পর্যন্ত মালদহবাসীর কাছে আলোচনার অন্যতম প্রধান বিষয় ছিল ভোটের খুঁটিনাটি। কিন্তু রবিবার সন্ধ্যায় বিভিন্ন নিউজ চ্যানেল বুথ ফেরত সমীক্ষার ফল প্রকাশ করতেই মালদহ মেতেছে সম্ভাব্য ফলাফলের বৃত্তান্ত নিয়ে।
বিশদ

 মালদহে ঝোড়ো হাওয়ার সঙ্গে হাল্কা শিলাবৃষ্টি, স্বস্তি পেল জেলাবাসী

  সংবাদদাতা, পুরাতন মালদহ: সোমবার দুপুরে মালদহের একাধিক ব্লকে ঝড়ো হাওয়ার সাথে হালকা শিলাবৃষ্টি হয়েছে। তাতে আম, লিচু এবং ধান চাষে ক্ষতির আশঙ্কা করেছেন কৃষকরা। এদিন দুপুর ২’টার পর ইংলিশবাজার, পুরাতন মালদহ সহ গাজোল, রতুয়া, হরিশ্চন্দ্রপুর, চাঁচল জুড়ে ঝড়ের সঙ্গে শিলাবৃষ্টি হয়েছে। 
বিশদ

 সমীক্ষাকে গুরুত্ব দিতে নারাজ মৌসম

 অভিজিৎ চৌধুরী  মালদহ, বিএনএ: লোকসভা নির্বাচন নিয়ে নানান সমীক্ষার ফলাফলকে গুরুত্ব দিতে নারাজ মৌসম বেনজির নূর। উত্তর মালদহের দু’বারের বিজয়ী সংসদ সদস্য তথা তৃণমূল কংগ্রেসের রাজ্যনেত্রীর উপরে এসব প্রভাব ফেলে না বলেও দাবি তাঁর। তবে নিজের তথা তৃণমূল কংগ্রেসের মালদহ জয় নিয়ে আত্মবিশ্বাসী নবীন নেত্রী।
বিশদ

 হরিরামপুরে ছ’মাস ধরে সংকট, পানীয় জলের দাবিতে জাতীয় সড়ক অবরোধ

  সংবাদদাতা, হরিরামপুর: সোমবার দক্ষিণ দিনাজপুর জেলার হরিরামপুরে পানীয় জলের দাবিতে জাতীয় সড়ক অবরোধ করেন আদিবাসী মহিলারা। বিশদ

 স্কুল বন্ধের নির্দেশ বাতিলের দাবিতে পথ অবরোধ পড়ুয়াদের

বিএনএ, কোচবিহার ও সংবাদদাতা, আলিপুরদুয়ার: টানা দু’মাস স্কুল বন্ধের নির্দেশ বাতিলের দাবিতে সোমবার ডিএসও কোচবিহারের হরিশপাল চৌপথিতে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখায়। ঘণ্টা দেড়েক তাদের অবরোধ চলে। শহরের ক্ষুদিরাম স্কোয়ার থেকে মিছিল করে এসে তারা রাস্তা অবরোধে শামিল হয়।
বিশদ

 উত্তর বড় হলদিবাড়িতে ১১টি রাস্তার কাজ নিম্নমানের হচ্ছে, অভিযোগ বাসিন্দাদের

  সংবাদদাতা, মাথাভাঙা: হলদিবাড়ি ব্লকের উত্তর বড় হলদিবাড়ি গ্রাম পঞ্চায়েত এলাকায় একই সঙ্গে ১১টি পাথরের রাস্তার কাজ শুরু হয়েছে। কিন্তু স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, এই পাথরের রাস্তা তৈরিতে নিম্নমানের সামগ্রী ব্যবহার করা হচ্ছে। একই সঙ্গে রাস্তার যতটা পর্যন্ত পাথর বিছানোর কথা তা করা হচ্ছে না।
বিশদ

 ভোটগ্রহণ শেষ হতেই করিমের দাবি, এক লক্ষ ভোট পাব

 কাজল মণ্ডল  ইসলামপুর, সংবাদদাতা: ইসলামপুর বিধানসভা উপনির্বাচনের ভোট গ্রহণ শেষ হতেই জয় নিশ্চিত বলে দাবি করলেন তৃণমূল কংগ্রেস প্রার্থী আবদুল করিম চৌধুরী। ভোটগ্রহণ হয়েছে রবিবার। সোমবার সকাল থেকেই করিম সাহেব গোলঘরে বসে বিভিন্ন অঞ্চলের কর্মীদের কাছ থেকে ভোটের রিপোর্ট নিতে থাকেন। চলে চুলচেরা হিসেব।
বিশদ

 জমিতে রাসায়নিক ও কীটনাশকের যথেচ্ছ ব্যবহারে উত্তর দিনাজপুরে নদী, পুকুরের মাছ কমে যাচ্ছে

  বিএনএ, রায়গঞ্জ: উত্তর দিনাজপুর জেলার নদীর ও পুকুর লাগোয়া এলাকার কৃষি জমিতে রাসায়নিক সার এবং কীটনাশকের ব্যবহারে মাছ ও জলজ উদ্ভিদের উপরে প্রভাব পড়ছে। জমিতে রাসায়নিক সার ও কীটনাশক ব্যবহারের কারণে পুকুরে মাছ চাষের ক্ষেত্রেও সমস্যা দেখা দিচ্ছে।
বিশদ

 ভূমিদপ্তরের কর্মীরা ব্যস্ত ভোটের কাজে, অবাধে পাচার হচ্ছে কৃষিজমির মাটি

  সংবাদদাতা, হরিরামপুর: সরকারি কর্মচারীদের একাংশ ভোটের কাজে ব্যস্ত রয়েছেন। সেই সুযোগে পুলিসের নাকের ডগা দিয়েই হরিরামপুরে চলছে মাটি মাফিয়াদের দৌরাত্ম্য। বিশেষ করে ছুটির দিনে হরিরামপুর ব্লকজুড়েই খেতের মাটি কেটে ট্রাক্টর করে পাচার হচ্ছে।
বিশদ

 ১৫ বছরেও তুফানগঞ্জ সরকারি মানসিক হাসপাতালে ইন্ডোর পরিষেবা চালু হল না

  সংবাদদাতা, কুমারগ্রাম: ১৫ বছর আগে চালু হওয়া সত্ত্বেও তুফানগঞ্জ সরকারি মানসিক হাসপাতাল আজও ইন্ডোর পরিষেবা চালু হয়নি। অথচ ইন্ডোর পরিষেবা চালু করার জন্য প্রায় সমস্ত পরিকাঠামো এখানে রয়েছে। চুক্তিভিত্তিক চিকিৎসক দিয়ে কোনওরকমে বহির্বিভাগ চলছে।
বিশদ

 মেঘনাদ সাহা কলেজে লোকায়ত শিল্পাঙ্গন তৈরির উদ্যোগ

  বিএনএ, রায়গঞ্জ: ইটাহারে মেঘনাদ সাহা কলেজে লোকায়ত শিল্পাঙ্গন তৈরির উদ্যোগ শুরু হয়েছে। কলেজের ইতিহাস বিভাগের পাশেই এই লোকায়ত শিল্পাঙ্গনে দিনাজপুরের লোকজ শিল্প রাখা হবে। সোমবার এই উদ্দেশ্যে কলেজের ওই জায়গা পরির্দশন করেন জেলার দুই জন বিশিষ্ট শিল্পী, কলেজের উপাধ্যক্ষ সহ অন্যান্য শিক্ষকরা।
বিশদ

 ফুলবাড়িতে মহানন্দায় নিখোঁজ বালিকা, বিক্ষোভ বাসিন্দাদের

  সংবাদদাতা, শিলিগুড়ি: সোমবার সকালে শিলিগুড়ি শহর সংলগ্ন ফুলবাড়ির কামরাঙ্গাগুড়ি সংলগ্ন মহানন্দা নদীতে স্নান করতে নেমে জলে তলিয়ে গেল এক বালিকা। এনজেপি থানার পুলিস জানিয়েছে তলিয়ে যাওয়া বালিকাকে এখনও উদ্ধার করা যায়নি। তার নাম পিয়াসী শীল(৮)। এদিকে ঘটনার পরেই বালিকার খোঁজে মহানন্দার জলে ডবুরি নামানো হয়।
বিশদ

 আইনজীবীদের কর্মবিরতিতে মিলছে না জামিন, কোর্টে বন্দিদের বিক্ষোভ

  সংবাদদাতা, শিলিগুড়ি: আইনজীবীদের কর্মবিরতির জেরে আদালতের কাজকর্ম একপ্রকার বন্ধ হয়ে যাওয়ায় বিচারাধীন বন্দিরা সমস্যায় পড়ছে। এর প্রতিবাদে সোমবার বিকালে বিক্ষোভে ফেটে পড়ল শিলিগুড়ি মহকুমা আদালতের কোর্ট লক-আপের ভিতরে থাকা ৫১ জন বন্দি।
বিশদ

Pages: 12345

একনজরে
 সংবাদদাতা, কুমারগ্রাম: ইস্ট ইন্ডিয়ানিনজা স্পোর্টস মিটে অংশ নিয়ে অন্যান্য রাজ্যগুলির খেলোয়াড়দের সঙ্গে প্রতিযোগিতার আসরে নেমে আলিপুরদুয়ার জেলার১৬ জন প্রতিযোগী সোনার পদক, ১০জন প্রতিযোগী রুপার পদক এবং ৪জন প্রতিযোগী ব্রোঞ্জ পদক জিতে নিয়েছে।  ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভোট পরবর্তী হিংসা নিয়ে তৃণমূল কংগ্রেসকে চরম বার্তা দিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। সোমবার দলীয় কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনে দিলীপের হুঁশিয়ারি, ২৩ মে ভোটের ফল বেরনোর পর শাসকদলের দুষ্কৃতীরা হিংসা ছড়ালে তার ভয়ঙ্কর পরিণামের জন্য তৈরি ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এ রাজ্যে ছোট ও মাঝারি শিল্পের বহর বাড়াতে উদ্যোগী হয়েছে রাজ্য সরকার। আমেরিকার সঙ্গে পশ্চিমবঙ্গের শিল্প ও বাণিজ্যিক সম্পর্ক বাড়াতে যাতে ছোট শিল্পকে আরও বেশি করে ব্যবহার করা যায়, সেই চেষ্টা করবে ওয়াশিংটন ডিসি’র ইন্ডিয়ান আমেরিকান ইন্টারন্যাশনাল ...

ঢাকা: বাংলাদেশ থেকে প্রায় ছয় মাস আগে ইউরোপ যাত্রা করেন সিলেটের বিলাল। তিনজনের সঙ্গে নানা দেশ ঘুরে লিবিয়ার রাজধানী ত্রিপোলি যাওয়ার পর আরও ৮০ বাংলাদেশির ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

যারা বিদ্যার্থী তাদের মানসিক অস্থিরতা বৃদ্ধি পাবে। নানা বিষয়ে খুঁতখুঁতে ভাব জাগবে। গোপন প্রেম থাকলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩৫: কবি বিহারীলাল চক্রবর্তীর জন্ম
১৯২১: নোবেলজয়ী সোভিয়েত বিজ্ঞানী আন্দ্রে শাখারভের জন্ম
১৯৯১: ভারতের ষষ্ঠ প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর মৃত্যু





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৬৫ টাকা ৭০.৩৪ টাকা
পাউন্ড ৮৬.৮৮ টাকা ৯০.১১ টাকা
ইউরো ৭৬.০৬ টাকা ৭৮.৯৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,০৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৪২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৮৭৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ মে ২০১৯, মঙ্গলবার, তৃতীয়া ৫১/৪৭ রাত্রি ১/৪১। মূলা ৫৬/২৩ রাত্রি ৩/৩১। সূ উ ৪/৫৮/১২, অ ৬/৮/০, অমৃতযোগ দিবা ৭/৩৭ মধ্যে পুনঃ ৯/২২ গতে ১১/৫৯ মধ্যে পুনঃ ৩/২৯ গতে ৪/২২ মধ্যে। রাত্রি ৬/৫১ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৫ মধ্যে, বারবেলা ৬/৩৭ গতে ৮/১৬ মধ্যে পুনঃ ১/১২ গতে ২/৫১ মধ্যে, কালরাত্রি ৭/৩০ গতে ৮/৫০ মধ্যে।
৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ মে ২০১৯, মঙ্গলবার, তৃতীয়া ৫২/৪৪/৩৭ রাত্রি ২/৩/৪০। মূলানক্ষত্র ৫৮/১১/৫৫ শেষরাত্রি ৪/১৪/৩৫, সূ উ ৪/৫৭/৪৯, অ ৬/১০/৫, অমৃতযোগ দিবা ৭/৩৬ মধ্যে ও ৯/২২ গতে ১২/২ মধ্যে ও ৩/৩৬ গতে ৪/৩০ মধ্যে এবং রাত্রি ৬/৫৮ মধ্যে ও ১১/৫৮ গতে ২/৪ মধ্যে, বারবেলা ৬/৩৬/৫১ গতে ৮/১৫/৫৩ মধ্যে, কালবেলা ১/১২/৫৯ গতে ২/৫২/১ মধ্যে, কালরাত্রি ৭/৩১/৩ গতে ৮/৫২/১ মধ্যে।
১৫ রমজান
এই মুহূর্তে
মাধ্যমিকের প্রথম সৌগতকে সাহায্যের আশ্বাস পার্থর
আজ মাধ্যমিকের ফল ঘোষণার পর প্রথম স্থানাধিকারী সৌগত দাসকে ফোন ...বিশদ

04:54:19 PM

১২৮১০ হাওড়া-মুম্বই (সিএসএমটি) মেল আজ রাত ৮টার বদলে রাত ৯:১৫ মিনিটে হাওড়া স্টেশন থেকে ছাড়বে 

03:53:16 PM

মাধ্যমিকে অকৃতকার্য হওয়ায় পূঃ বর্ধমানের গোপালপুরে আত্মঘাতী ছাত্রী  

03:34:10 PM

খড়্গপুরের আইটিআইয়ের কাছে যুবককে গুলি করে খুন

03:31:00 PM

সোপিয়ানে সেনা-জঙ্গি গুলির লড়াই 

03:21:02 PM

৫০০ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:05:01 PM