Bartaman Patrika
কলকাতা
 

স্বামীর সঙ্গে ভাশুরের স্ত্রীর অবৈধ সম্পর্কের অভিযোগ
কাশীপুরে গৃহবধূর অস্বাভাবিক
মৃত্যু: গ্রেপ্তার স্বামী ও ভাশুর

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সীমাহীন নির্যাতন ও পণের জন্য এক গৃহবধূর অস্বাভাবিক মৃত্যুর অভিযোগ সংক্রান্ত মামলায় রবিবার কাশীপুর থানার পুলিস মৃতার স্বামী রাজেশ সাউ ও ভাশুর দিলীপ সাউকে গ্রেপ্তার করল। সোমবার ধৃতদের শিয়ালদহের অতিরিক্ত মুখ্য বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেট (এসিজেএম) শুভদীপ রায়ের এজলাসে হাজির করা হয়। বিচারক তাদের আগামী ৩০ মে পর্যন্ত পুলিস হেফাজতে রাখার নির্দেশ দেন। মুখ্য সরকারি আইনজীবী অরূপ চক্রবর্তী জানান, অভিযুক্ত ভাশুরের স্ত্রী মঞ্জু সাউয়ের খোঁজে পুলিস তল্লাশি চালাচ্ছে। ঘটনার পরই সে ‘ফেরার’ হয়ে যায়।
পুলিস ও আদালত সূত্রে জানা গিয়েছে, গত বছরের জুলাই মাসে হুগলির ডানকুনির বাসিন্দা অঙ্কিতা সাউ (২৪) এর সঙ্গে দেখাশোনা করেই বিয়ে হয়েছিল উত্তর কলকাতার কাশীপুর রোডের বাসিন্দা রাজেশ সাউয়ের। অভিযোগ, বিয়ের পর থেকেই তাঁর স্বামী, ভাশুর ও ভাশুরের স্ত্রী তাঁকে পণের জন্য শারীরিক ও মানসিক নির্যাতন চালায়। এ নিয়ে মাঝে মধ্যেই ওই গৃহবধূ তাঁর বাবাকে জানাতেন। বাবা এসে মেয়েকে নানাভাবে বুঝিয়েও যেতেন। কিন্তু তারপরেও পরিস্থিতির কোনও উন্নতি হয়নি। মুখ্য সরকারি আইনজীবী আদালতে বলেন, প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, মৃত গৃহবধূর স্বামীর সঙ্গে ভাশুরের স্ত্রী’র অবৈধ সম্পর্ক ছিল। তা নিয়ে মাঝেম঩ধ্যে অশান্তি হত স্বামী স্ত্রীর মধ্যে। সরকারি আইনজীবী বলেন, মৃত গৃহবধূ অঙ্কিতা তাঁর মোবাইল ফোনে এই অবৈধ সম্পর্কের কিছু ছবিও তুলে রাখেন বলে অভিযোগ। এসব নিয়ে পরিবারে অশান্তি চূড়ান্ত পর্যায়ে যায়।
পুলিস সূত্রে জানা গিয়েছে, রবিবার সকালে কাশীপুরে শ্বশুরবাড়িতে ওই গৃহবধূর ঝুলন্ত দেহ উদ্ধার হয়। খবর পাঠানো হয় থানায়। পুলিস এসে মৃতদেহ আরজিকর হাসপাতালে পাঠায়। চিকিৎসকরা অঙ্কিতাকে মৃত বলে ঘোষণা করেন। মৃতদেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়। সরকারি আইনজীবী জানান, ওই গৃহবধূ চার মাসের গর্ভবতী ছিলেন। এদিকে, ঘটনার পরই পুলিস নির্যাতন ও পণের জন্য অত্যাচার এই অভিযোগ এনে স্বামী সহ তিনজনের বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়ের করে। রবিবার রাতেই গ্রেপ্তার করা হয় স্বামী ও ভাশুরকে। এদিন আদালতে সওয়াল করতে গিয়ে সরকারি আইনজীবী বলেন, গৃহবধূর মোবাইল ফোনটি বাজেয়াপ্ত হলে অনেক অজানা তথ্য বেরিয়ে আসতে পারে। তাই সেটি পেতে এবং ভাশুরের অভিযুক্ত স্ত্রীকে খুঁজে বের করতে ধৃতদের পুলিস হেফাজতে নেওয়াটা একান্তভাবে জরুরি। বিচারক সমস্ত নথিপত্র খতিয়ে দেখে সরকার পক্ষের আবেদন মঞ্জুর করেন। যদিও আদালতে ধৃতদের অভিযোগ, তাদের বিরুদ্ধে আনা সব অভিযোগ সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন।

উত্তপ্ত ভাটপাড়া, রেল অবরোধ, ১৪৪ ধারা,
বোমা, অর্জুনের গ্রেপ্তারি চেয়ে কমিশনে মদন

নিজস্ব প্রতিনিধি কলকাতা ও বিএনএ, বারাকপুর: তৃণমূল-বিজেপির সংঘর্ষে অগ্নিগর্ভ ভাটপাড়া বিধানসভা কেন্দ্র। বোমা-গুলিতে উত্তপ্ত হয়ে ওঠে কাঁকিনাড়া এলাকা। গুলিতে কেন্দ্রীয় বাহিনীর এক জওয়ান গুরুতর আহত হন। আহত হয়েছেন আরও অনেকে। পরিস্থিতি এতটাই খারাপ হয় যে নির্বাচন কমিশনের নির্দেশে ভাটপাড়া বিধানসভা এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়।
বিশদ

তিতিবিরক্ত স্থানীয় মানুষ
মানিকতলায় ফের তৃণমূলের গোষ্ঠী
সংঘর্ষ, ভাঙচুর ক্লাব, দলীয় কার্যালয়

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভোট শেষ। কিন্তু তারপরেও শাসকদলের অন্তর্দ্বন্দ্ব অব্যাহত। রবিবার ভোটপর্ব চলাকালীন শাসকদলের দুই গোষ্ঠীর বাগবিতণ্ডায় মাঝেমধ্যে তপ্ত হয়েছে কলকাতা পুরসভার ৩২ নম্বর ওয়ার্ডের অন্তর্গত বেঙ্গল কেমিক্যাল সংলগ্ন এলাকা। রাতে তা চরম আকার নেয়। দুই গোষ্ঠী তুমুল সংঘর্ষে জড়িয়ে পড়ে।
বিশদ

ভোট মিটলেও স্বাভাবিক হল না বাসের সংখ্যা
মোটর ভেহিকেলসের রিক্যুইজিশন করা বাসও
তুলে নিল পুলিস, অগ্রিম নিয়ে ফাঁপরে মালিকরা

 প্রসেনজিৎ কোলে, কলকাতা: কলকাতার দু’টি কেন্দ্রের জন্য কোথায় কত বাস লাগবে, তার আগাম পরিকল্পনা অনেক আগেই সেরে ফেলেছিলেন কলকাতা মোটর ভেহিকেলসের কর্তারা। সেই মতো ভোটপর্ব শুরুর আগেই বেসরকারি বাসের রিক্যুইজিশনের কাজ প্রায় শেষ করে ফেলেছিলেন তাঁরা।
বিশদ

বেঁচে ফিরে আসতে পারব ভাবিনি,
বললেন কাঞ্চনজঙ্ঘা জয়ী রমেশ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কাঞ্চনজঙ্ঘার চূড়ায় পৌঁছে গিয়েছিলাম। ছিল শৃঙ্গ জয়ের আনন্দও। কিন্তু, অক্সিজেন শেষ হয়ে যাওয়ায় বেঁচে ফিরব ভাবতে পারিনি। শেষ পর্যন্ত ভগবানের মতো সহযোগিতার হাত বাড়িয়ে দিলেন সহযাত্রী রুদ্রপ্রসাদ হালদারের শেরপা পূর্বা শেরপা। নিজের অক্সিজেন দিয়ে প্রাণে বাঁচালেন। কলকাতায় ফেরার পর একথাই জানালেন কাঞ্চনজঙ্ঘা জয়ী পর্বতারোহী রমেশ রায়।
বিশদ

বারুইপুরে তেলের কারখানায়
বিধ্বংসী আগুন, দগ্ধ ২

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: সোমবার ভরদুপুরে আচমকা তেলের কারখানায় বিধ্বংসী আগুন। আর তাতেই বিস্ফোরণে কেঁপে উঠল বারুইপুর থানার হরিহরপুর পঞ্চায়েতের গোলামবাড়ি ধামনগর। আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে। একের পর তেলের ড্রাম বিকট আওয়াজে ফাটতে থাকে।
বিশদ

টিভি দেখার অভিজ্ঞতা জানতে ট্রাই
২৬ দফা প্রশ্ন নিয়ে বাড়ি বাড়ি যাবে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: টিভি দেখার ক্ষেত্রে নতুন নিয়ম চালু হয়ে গিয়েছে। কিন্তু তা ঠিকভাবে চালু করা নিয়ে এখনও নানা অভিযোগ রয়ে গিয়েছে দর্শকমহলে। পছন্দের চ্যানেল বাছাই পর্ব থেকে শুরু করে বিল পেমেন্ট— নানা বিষয়ে ক্ষোভ জমছে তাঁদের মধ্যে। যাঁরা তাদের কাছে এই বিষয়ে অভিযোগ করেছেন, তাঁদের হয়ে ব্যবস্থা নিতে উদ্যোগী হয়েছিল ট্রাই।
বিশদ

ভোট মিটতেই আক্রান্ত বিরোধী কর্মীরা
দমদমে বিজেপি কর্মীকে না পেয়ে বাবাকেই
রড, চপার দিয়ে আঘাত, অভিযুক্ত তৃণমূল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভোট মিটতেই দমদম, রাজারহাট সহ বিভিন্ন জায়গায় বিরোধী দলের কর্মীদের হুমকি, মারধর করার অভিযোগ উঠল। কোথাও সিপিএম কর্মী, কোথাও বিজেপি কর্মী আক্রান্ত হয়েছেন বলে অভিযোগ। অভিযোগের তির শাসকদলের দিকে।
বিশদ

হাবড়ায় পঞ্চায়েত সমিতির সভাপতির গাড়ি ভাঙচুর, মারধর তৃণমূল কর্মীদের, অভিযুক্ত বিজেপি

 বিএনএ, বারাসত: ভোট পরবর্তী হিংসা ছড়াল হাবড়ার ফুলতলা এলাকায়। সোমবার সকালে দু’জন তৃণমূল কর্মীকে রাস্তায় ফেলে বেধড়ক মারধর করার পাশাপাশি, তৃণমূল কংগ্রেসের হাবড়া-১ পঞ্চায়েত সমিতির সভাপতি অজিত সাহার গাড়ি ভাঙচুর করার অভিযোগ উঠেছে বিজেপির বিরুদ্ধে।
বিশদ

 ফল ঘোষণার আগেই আমন্ত্রণপত্রে উলুবেড়িয়া পূর্বের তৃণমূল প্রার্থীকে বিধায়ক উল্লেখ করায় বিতর্ক

 সংবাদদাতা, উলুবেড়িয়া: আগামী বৃহস্পতিবার সপ্তদশ লোকসভা নির্বাচনের ফল ঘোষণার পাশাপাশি রাজ্যের একাধিক বিধানসভা উপনির্বাচনের ফল ঘোষণা হতে চলেছে। যদিও ফল বের হওয়ার আগেই উলুবেড়িয়া পূর্ব বিধানসভায় তৃণমুল প্রার্থী ইদ্রিশ আলিকে বিধায়ক উল্লেখ করে আমন্ত্রণপত্র বিলি করা নিয়ে বির্তক সৃষ্টি হয়েছে উলুবেড়িয়ায়।
বিশদ

শাসনে অবৈধ সম্পর্কের জেরে
খুন যুবক, ধৃত দম্পতি

 বিএনএ, বারাসত: শাসনের পাকদহ এলাকায় এক যুবককে নৃশংসভাবে খুনের ঘটনায় এক দম্পতিকে গ্রেপ্তার করল পুলিস। রবিবার ওই দম্পতিকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিস জানিয়েছে, ধৃতদের নাম ইমান আলি ও রূপা বিবি। পাকদহ এলাকাতেই তাদের বাড়ি।
বিশদ

বিয়ের দেড় মাসের মধ্যেই বধূর রহস্যজনক মৃত্যু, গ্রেপ্তার স্বামী

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: বিয়ের দেড়মাস কাটতে না কাটতেই এক গৃহবধূর রহস্যজনক মৃত্যুকে ঘিরে চাঞ্চল্য মথুরাপুরের তেঁতুলবেড়িয়া গ্রামে। অভিযোগ, পণ না দেওয়ায় শ্বশুরবাড়িতে ২১ বছরের ওই গৃহবধূকে পিটিয়ে হত্যা করা হয়েছে। বাপেরবাড়ির আত্মীয়দের অভিযোগের ভিত্তিতে পুলিস মৃতার স্বামীকে গ্রেপ্তার করেছে।
বিশদ

 ভোটের পর দমদমের তিন প্রার্থী
বই পড়ে সময় কাটালেন সৌগত, বিশ্রাম নেই শমীকের, জমিয়ে খাওয়া-দাওয়া সারলেন নেপালদেব

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সোমবারকে সাধারণত সপ্তাহের প্রথম কাজের দিন ধরা হয়। কিন্তু দমদম লোকসভা কেন্দ্রের প্রার্থীদের কাছে এই সোমবার ছিল কার্যত ছুটির দিন। ভোটের জন্য টানা দু’মাসের বেশি প্রচার ও ভোট সংক্রান্ত নানা কাজে চূড়ান্ত ধকলের পর ক্ষণিকের অবসর মিলেছে এদিন।
বিশদ

  কুলতলিতে এজেন্ট বসা নিয়ে গোলমাল, পুলিসকে মারধর, গ্রেপ্তার তৃণমূলের উপপ্রধান সহ ১০

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: এজেন্ট বসা নিয়ে রবিবার সকালে বিজেপির সঙ্গে তৃণমূলের ঝামেলা হয়। বিকেলের পর আবারও এজেন্ট বসা নিয়ে ঝামেলা শুরু হয়। এমনকী, তৃণমূলের বিরুদ্ধে ভোটারদের প্রভাবিত করার অভিযোগও ওঠে।
বিশদ

গোসাবা থেকে ভোট ডিউটি সেরে
বাড়ি ফেরার পথে নদীতে
পড়ে মৃত কলকাতার বাসিন্দা

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা এবং কলকাতা: ভোটের কাজ সেরে আর বাড়ি ফেরা হল না মধ্য কলকাতার তালতলার বাসিন্দা ভোলানাথ হাজরার। নদী পেরনোর সময়ে ভুটভুটি থেকে পড়ে তলিয়ে গেলেন ৫৫ বছর বয়সি পূর্ত দপ্তরের এই চতুর্থ শ্রেণীর কর্মী।
বিশদ

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এ রাজ্যে ছোট ও মাঝারি শিল্পের বহর বাড়াতে উদ্যোগী হয়েছে রাজ্য সরকার। আমেরিকার সঙ্গে পশ্চিমবঙ্গের শিল্প ও বাণিজ্যিক সম্পর্ক বাড়াতে যাতে ছোট শিল্পকে আরও বেশি করে ব্যবহার করা যায়, সেই চেষ্টা করবে ওয়াশিংটন ডিসি’র ইন্ডিয়ান আমেরিকান ইন্টারন্যাশনাল ...

ঢাকা: বাংলাদেশ থেকে প্রায় ছয় মাস আগে ইউরোপ যাত্রা করেন সিলেটের বিলাল। তিনজনের সঙ্গে নানা দেশ ঘুরে লিবিয়ার রাজধানী ত্রিপোলি যাওয়ার পর আরও ৮০ বাংলাদেশির ...

  বিএনএ, বাঁকুড়া: আজ, মঙ্গলবার সকাল ১০টা থেকে বাঁকুড়ায় মাধ্যমিকের মার্কশিট ও শংসাপত্র বিলির কাজ শুরু হবে। জেলার তিন মহকুমায় একটি করে স্কুল থেকে তা বিলি করা হবে। ১১টা নাগাদ ছাত্রছাত্রীরা তা বিদ্যালয় থেকে সংগ্রহ করতে পারবে বলে বাঁকুড়ার জেলা ...

 কাজল মণ্ডল  ইসলামপুর, সংবাদদাতা: ইসলামপুর বিধানসভা উপনির্বাচনের ভোট গ্রহণ শেষ হতেই জয় নিশ্চিত বলে দাবি করলেন তৃণমূল কংগ্রেস প্রার্থী আবদুল করিম চৌধুরী। ভোটগ্রহণ হয়েছে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

যারা বিদ্যার্থী তাদের মানসিক অস্থিরতা বৃদ্ধি পাবে। নানা বিষয়ে খুঁতখুঁতে ভাব জাগবে। গোপন প্রেম থাকলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩৫: কবি বিহারীলাল চক্রবর্তীর জন্ম
১৯২১: নোবেলজয়ী সোভিয়েত বিজ্ঞানী আন্দ্রে শাখারভের জন্ম
১৯৯১: ভারতের ষষ্ঠ প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর মৃত্যু





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৬৫ টাকা ৭০.৩৪ টাকা
পাউন্ড ৮৬.৮৮ টাকা ৯০.১১ টাকা
ইউরো ৭৬.০৬ টাকা ৭৮.৯৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,০৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৪২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৮৭৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ মে ২০১৯, মঙ্গলবার, তৃতীয়া ৫১/৪৭ রাত্রি ১/৪১। মূলা ৫৬/২৩ রাত্রি ৩/৩১। সূ উ ৪/৫৮/১২, অ ৬/৮/০, অমৃতযোগ দিবা ৭/৩৭ মধ্যে পুনঃ ৯/২২ গতে ১১/৫৯ মধ্যে পুনঃ ৩/২৯ গতে ৪/২২ মধ্যে। রাত্রি ৬/৫১ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৫ মধ্যে, বারবেলা ৬/৩৭ গতে ৮/১৬ মধ্যে পুনঃ ১/১২ গতে ২/৫১ মধ্যে, কালরাত্রি ৭/৩০ গতে ৮/৫০ মধ্যে।
৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ মে ২০১৯, মঙ্গলবার, তৃতীয়া ৫২/৪৪/৩৭ রাত্রি ২/৩/৪০। মূলানক্ষত্র ৫৮/১১/৫৫ শেষরাত্রি ৪/১৪/৩৫, সূ উ ৪/৫৭/৪৯, অ ৬/১০/৫, অমৃতযোগ দিবা ৭/৩৬ মধ্যে ও ৯/২২ গতে ১২/২ মধ্যে ও ৩/৩৬ গতে ৪/৩০ মধ্যে এবং রাত্রি ৬/৫৮ মধ্যে ও ১১/৫৮ গতে ২/৪ মধ্যে, বারবেলা ৬/৩৬/৫১ গতে ৮/১৫/৫৩ মধ্যে, কালবেলা ১/১২/৫৯ গতে ২/৫২/১ মধ্যে, কালরাত্রি ৭/৩১/৩ গতে ৮/৫২/১ মধ্যে।
১৫ রমজান
এই মুহূর্তে
মাধ্যমিকের প্রথম সৌগতকে সাহায্যের আশ্বাস পার্থর
আজ মাধ্যমিকের ফল ঘোষণার পর প্রথম স্থানাধিকারী সৌগত দাসকে ফোন ...বিশদ

04:54:19 PM

১২৮১০ হাওড়া-মুম্বই (সিএসএমটি) মেল আজ রাত ৮টার বদলে রাত ৯:১৫ মিনিটে হাওড়া স্টেশন থেকে ছাড়বে 

03:53:16 PM

মাধ্যমিকে অকৃতকার্য হওয়ায় পূঃ বর্ধমানের গোপালপুরে আত্মঘাতী ছাত্রী  

03:34:10 PM

খড়্গপুরের আইটিআইয়ের কাছে যুবককে গুলি করে খুন

03:31:00 PM

সোপিয়ানে সেনা-জঙ্গি গুলির লড়াই 

03:21:02 PM

৫০০ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:05:01 PM