Bartaman Patrika
রাজ্য
 
 

 

এক্সিট পোলের ফল দেখে বিভ্রান্ত হবেন না,
গণনা কর্মীদের চাঙ্গা রাখতে বার্তা সূর্যকান্তর

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিভিন্ন টিভি চ্যানেলের এক্সিট পোলের ফলের দিকে তাকিয়ে বিভ্রান্ত হবেন না। কারণ, এই ধরনের নমুনা সমীক্ষার ফল অতীতে অধিকাংশ ক্ষেত্রেই ভুল প্রমাণিত হয়েছে। এনিয়ে মাথা না ঘামিয়ে ২৩ তারিখ গণনাকেন্দ্রের মাটি কামড়ে পড়ে থাকুন। লোকসভা ভোটের গণনার আগে দলীয় কর্মীদের অভয় দিতেই এই বার্তা দিয়েছেন সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। দলীয় স্তরে এবং সোশ্যাল মিডিয়ার মাধ্যমে এই বার্তা দিয়ে গণনার আগে কর্মীদের তিনি চাঙ্গা রাখতে চেয়েছেন বলে রাজনৈতিক মহলের ব্যাখ্যা। এমন বার্তা না দিলে কর্মীদের অনেকেই শেষ পর্যন্ত হতাশ হয়ে গণনাকেন্দ্রমুখী নাও হতে পারে—এমন আশঙ্কা থেকেই তিনি পথ নিয়েছেন বলে পর্যবেক্ষকরা মনে করছেন।
সাংগঠনিক দুর্বলতা নিয়ে দীর্ঘদিন ধরেই সমস্যায় ভুগছে রাজ্য সিপিএম। গত সাত-আট বছরে জনসমর্থনের সঙ্গে তাল মিলিয়ে একদা ঠাসবুনোটের দলীয় সংগঠনের গ্রাফও নিম্নমুখী হয়েছে। গত দেড়-দু’বছরে দলের কর্মসূচিতে আগের তুলনায় জমায়েতের বহর আশানুরূপ হলেও বুথ স্তরে নির্বাচনী সংগঠনের ক্ষেত্রে খামতি থেকেই গিয়েছে। বারবার সতর্ক করা সত্ত্বেও সেই দুর্বলতা যে এখনও কাটেনি, সেটা এবারের ভোটে ফের সামনে এসেছে নেতৃত্বের। এই পরিস্থিতিতে এখন সামনে গণনার পালা। কিন্তু প্রায় সব এক্সিট পোলের ফলেই এরাজ্যে বামেদের ঝুলিতে কোনও আসন না মেলার ইঙ্গিত দেওয়ার পর গোটা বাম শিবিরে সামগ্রিকভাবে হতাশার পাশাপাশি নানা প্রশ্নও দেখা দিয়েছে। তবে এনিয়ে বিভ্রান্তি তৈরি হওয়ায় গণনার প্রাক্কালে সাংগঠনিক সমস্যা দেখা দিতে পারে, তা বিলক্ষণ জানেন সূর্যবাবুরা। তাই দল বা বামফ্রন্টের কাউন্টিং এজেন্টরা যাতে গণনাকেন্দ্রে শেষ মুহূর্ত পর্যন্ত তাদের কর্তব্য পালন করেন, তা নিশ্চিত করতেই ওই বার্তা দিয়েছেন তিনি।
এই অবস্থায় দলের কর্মীদের চাঙা রাখতে সূর্যবাবু তাঁর বার্তায় বলেছেন, অতীতে অন্তত পাঁচটি লোকসভা নির্বাচনের ক্ষেত্রে এক্সিট পোলের সঙ্গে মূল ফলের বিস্তর ফারাক ধরা পড়েছে। এসব ক্ষেত্রে বিজেপি’কে এক্সিট পোলে জয়ী দেখানো হয়েছিল। একইভাবে এবারেও এই ধরনের ফল প্রকাশ করে মানুষের মধ্যে বিভ্রান্তি তৈরি করা হচ্ছে। এই সমীক্ষার ইঙ্গিতের সঙ্গে বাস্তবের মিল নাও থাকতে পারে। কারণ, এই ধরনের সমীক্ষার তেমন যুক্তিগ্রাহ্য ভিত্তি নেই। তাই এক্সিট পোলের ফল নিয়ে অযথা বিভ্রান্ত হওয়ার দরকার নেই। বরং ২৩ তারিখ গণনাকেন্দ্রে মাটি কামড়ে পড়ে থাকতে হবে কর্মীদের। সেই মনোভাব নিয়েই তাদের দায়িত্ব পালন করতে হবে সেদিন।
এদিকে, শেষ দফার ভোটে দক্ষিণ ২৪ পরগনার ডায়মন্ডহারবার কেন্দ্রে ব্যাপক অনিয়মের অভিযোগে সরব হয়েছে সিপিএম। এই কেন্দ্রের ফলতা ও বজবজ বিধানসভা কেন্দ্রের অন্তর্গত ৩৫৪টি বুথে ভোট লুটের অভিযোগে পুনর্নির্বাচনের দাবি জানিয়েছে তারা। সোমবার স্ক্রুটিনি পর্বে দলের তরফে এই সব বুথে শাসকদলের তরফে একতরফা ছাপ্পা-রিগিংয়ের অভিযোগ তোলা হয়। দলের জেলা সম্পাদক শমীক লাহিড়ি এক বিবৃতিতে জানিয়েছেন, এই বুথগুলিতে ভোটারদের সিংহভাগই চূড়ান্ত সন্ত্রাসের কারণে ভোট দিতে পারেননি। ভোট চলাকালীন বারবার নির্বাচন কমিশনের হস্তক্ষেপ চাইলেও কেন্দ্রীয় বাহিনী বা কুইক রেসপন্স টিমের কোনও সদর্থক ভূমিকা দেখা যায়নি। আসলে এই জেলায় বিজেপি এবং তৃণমূলের মধ্যে আসনওয়াড়ি গোপন সমঝোতা হয়েছে। সেটা ভোটের দিন স্পষ্ট হয়েছে। হেভিওয়েট প্রার্থী অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জেতাতে ডায়মন্ডহারবার কেন্দ্রটি বিজেপি ছেড়ে দিয়েছে তৃণমূলকে। বদলে পাশের মথুরাপুর কেন্দ্রটি বিজেপিকে ছেড়ে দিয়েছে তৃণমূল। জানা গিয়েছে, ডায়মন্ডহারবার নিয়ে বহু অভিযোগ থাকলেও যাদবপুর কেন্দ্রের জন্য কোনও পুনর্নির্বাচনের দাবি করেনি সিপিএম। যদিও এই কেন্দ্রের বেশ কিছু বুথে তৃণমূল কমবেশি ছাপ্পা দিয়েছে বলে অভিযোগ তুলেছে তারা।
জেলার নজরকাড়া ফলের ট্রেন্ড অব্যাহত
মাধ্যমিকে প্রথম পূর্ব মেদিনীপুরের সৌগত

নিজস্ব প্রতিনিধি, কলকাতা ও বাংলা নিউজ এজেন্সি: ৮৮ দিনের মাথায় প্রকাশিত হল এবছরের মাধ্যমিকের ফল। ৬৯৪ নম্বর পেয়ে রাজ্যে প্রথম হয়েছে পূর্ব মেদিনীপুরের মহম্মদপুর দেশপ্রাণ বিদ্যাপীঠের সৌগত দাস। যুগ্মভাবে দ্বিতীয় কোচবিহারের ইলা দেবী গার্লস হাইস্কুলের দেবস্মিতা সাহা ও আলিপুরদুয়ারের ফালাকাটা গার্লস হাইস্কুলের শ্রেয়সী পাল। তাদের প্রাপ্ত নম্বর ৬৯১। যুগ্মভাবে তৃতীয় স্থান অধিকার করেছে রায়গঞ্জ গার্লস হাইস্কুলের ক্যামেলিয়া রায় ও শান্তিপুর মিউনিসিপ্যাল হাইস্কুলের ব্রতীন মণ্ডল। তারা পেয়েছে ৬৮৯ নম্বর। বিশদ

ভোট পরবর্তী হিংসা মোকাবিলায় রাজ্যে থাকছে ২০০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভোট পরবর্তী হিংসা মোকাবিলায় রাজ্যে ২০০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী থাকবে। কেন্দ্রীয় নির্বাচন কমিশন নিযুক্ত বিশেষ পুলিস পর্যবেক্ষক বিবেক দুবে সোমবার একথা জানিয়েছেন। তিনি বলেছেন, বর্তমানে রাজ্যে ৭১০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী রয়েছে।
বিশদ

রাত পোহালেই গণনা শুরু,
কড়া ব্যবস্থা কমিশনের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আজকের রাত পোহালেই ভোট গণনা শুরু হবে। ভোট গণনার জন্য কড়া ব্যবস্থা নিয়েছে নির্বাচন কমিশন। পর্যবেক্ষকের সংখ্যাও বাড়িয়ে দেওয়া হয়েছে। মোট ১৫৫ জন পর্যবেক্ষক গণনার সময় রাজ্যে হাজির থাকবেন। লোকসভার গণনার জন্য ১৪৭ জন পর্যবেক্ষক থাকবেন।
বিশদ

রাজ্যের গণনায় পর্যবেক্ষক
আড়াইগুণ করল কমিশন

 সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: ভোটগ্রহণের মতো গণনাতেও কড়াকড়ি করতে চলেছে নির্বাচন কমিশন। রাজ্যে ৫৮টি কেন্দ্রে গণনা হবে। ওইসব গণনা কেন্দ্রের জন্য ১৪৪ জন পর্যবেক্ষক পাঠাচ্ছে কমিশন। তাঁদের নজরদারিতে ত্রিস্তরীয় নিরাপত্তা ব্যবস্থায় বৃহস্পতিবার সকাল আটটা থেকে গণনা শুরু হবে।
বিশদ

বাংলায় নেতা-কর্মীরা হামলার শিকার, জানালেন পীযূষ গোয়েল
ভোট গণনায় অশান্তি করতে পারে তৃণমূল, জাতীয় নির্বাচন কমিশনে গিয়ে অভিযোগ বিজেপির

 দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ২০ মে: আগামী ২৩ মে ভোট গণনার দিন রাজ্যে অশান্তি করতে পারে তৃণমূল কংগ্রেস। পশ্চিমবঙ্গের ভোট গণনা কেন্দ্রগুলিতে তাই স্পেশাল অবজার্ভার নিয়োগ করুক জাতীয় নির্বাচন কমিশন। আজ এই আশঙ্কা প্রকাশ করে জাতীয় নির্বাচন কমিশনের দ্বারস্থ হল বিজেপি।
বিশদ

বিদ্যাসাগরের মূর্তি ভাঙার ঘটনায় জড়িত
মূল অভিযুক্তকে হন্যে হয়ে খুঁজছে পুলিস

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিদ্যাসাগরের মূর্তি ভাঙার ঘটনায় মূল অভিযুক্ত পালিয়ে বেড়াচ্ছে। তাকে খুঁজতে গিয়ে রীতিমতো কালঘাম ছুটেছে তদন্তকারী অফিসারদের। সূত্রের খবর, বারবার ডেরা বদল করছে অভিযুক্ত। কোথাও বেশিক্ষণ থাকছে না।
বিশদ

নির্দেশিকা জারি করেই ক্ষান্ত নয়
অনলাইনে ভর্তিতে টালবাহানা রুখতে উপাচার্য, অধ্যক্ষদের ডেকে নিয়ম বোঝালেন শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অর্ডার জারি করেও নিশ্চিন্ত হতে পারছে না উচ্চশিক্ষা দপ্তর। অনলাইনে ভর্তি প্রক্রিয়ার পর ক্লাস শুরুর আগে কোনওভাবেই যে ছাত্রছাত্রীদের কলেজে ডাকা যাবে না, তা বৈঠক ডেকে উপাচার্য এবং অধ্যক্ষদের জানিয়ে দিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।
বিশদ

 সরকারি আমলাদের বই
কেনার সীমা বাঁধল নবান্ন

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দৈনন্দিন অফিস চালানোর অজুহাতে জেলাশাসক থেকে রাজ্য প্রশাসনের বড় আমলারা হাজার হাজার টাকার বই কিনতেন। এই খাতে গলে যাওয়া সরকারি টাকায় রাশ টানতে এবার কড়া পদক্ষেপ নিল নবান্ন।
বিশদ

 ভোট গণনায় নিযুক্ত কর্মীদের জন্য তৃণমূল নেত্রীর ৭ দফা নির্দেশ
অন্যের দেওয়া জলও স্পর্শ করবেন না!

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভোট গণনায় নিযুক্ত কর্মীরা কারও দেওয়া জলও যেন স্পর্শ না করেন। দলের পক্ষ থেকে কর্মীদের উদ্দেশে এমনই কঠোর নির্দেশিকা জারি করেছে তৃণমূল। মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রীর নির্দেশে ভোটগ্রহণ সম্পন্ন হওয়ার পর থেকে ইভিএম রাখার স্ট্রং রুমগুলির উপর অতন্দ্র নজর রাখতে হচ্ছে দলীয় কর্মীদের।
বিশদ

দাবি, বহু বিধায়ক যোগাযোগ শুরু করেছেন
হিংসা ছড়ালে চরম পরিণতি, শাসক
শিবিরকে হুঁশিয়ারি দিলীপ ঘোষের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভোট পরবর্তী হিংসা নিয়ে তৃণমূল কংগ্রেসকে চরম বার্তা দিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। সোমবার দলীয় কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনে দিলীপের হুঁশিয়ারি, ২৩ মে ভোটের ফল বেরনোর পর শাসকদলের দুষ্কৃতীরা হিংসা ছড়ালে তার ভয়ঙ্কর পরিণামের জন্য তৈরি থাকতে হবে।
বিশদ

ডায়মন্ডহারবার মেডিক্যাল কলেজ
চালু করার ছাড়পত্র পাচ্ছে রাজ্য

 বিশ্বজিৎ দাস, কলকাতা: লক্ষ্য, এই শিক্ষাবর্ষের মধ্যেই নতুন পাঁচ মেডিক্যাল কলেজ হাসপাতালে ছাত্রছাত্রী ভর্তি। সেজন্য একধাপ এগিয়ে গেল রাজ্য সরকার। পাঁচটির অন্যতম, ডায়মন্ডহারবার মেডিক্যাল কলেজ হাসপাতালের জন্য ‘লেটার অব পারমিশন’ (এলওপি) বা কলেজ পুরোদমে চালু করার অনুমোদনপত্র পেতে চলেছে রাজ্য।
বিশদ

পৌষমেলা নিয়ে গ্রিন ট্রাইব্যুনালের নির্দেশ
না মানায় ফের আদালতে পরিবেশবিদ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শান্তিনিকেতনে পৌষমেলাকে পরিবেশ-বান্ধব করার জন্য ন্যাশনাল গ্রিন ট্রাইব্যুনালের (এনজিটি) পক্ষ থেকে যা যা নির্দেশ দেওয়া হয়েছিল, তা এখনও মানা হয়নি। এছাড়াও শান্তিনিকেতনের বিশ্বভারতী ক্যাম্পাসের জঞ্জাল এবং নিকাশি ব্যবস্থাপনাকে সাজানোর জন্য কী কী পরিকল্পনা নেওয়া প্রয়োজন সেবিষয়ে অ্যাকশন প্ল্যান প্রস্তুত করতে নির্দেশ দিয়েছিল এনজিটি।
বিশদ

শেষ পর্যন্ত অশক্ত শরীর নিয়ে
ভোট দিতে গেলেন না বুদ্ধদেব

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শেষ পর্যন্ত ভোট দিলেন না বুদ্ধদেব ভট্টাচার্য। তাঁর দীর্ঘ রাজনৈতিক জীবনে এই প্রথমবার তিনি বুথমুখী হলেন না। তাও আবার অত্যন্ত গুরুত্বপূর্ণ লোকসভার নির্বাচনে। কারণ সেই একটাই—শারীরিক অসুস্থতা। গোড়ায় ভোট দেওয়ার ব্যাপারে আগ্রহী হলেও শেষ পর্যন্ত রবিবার চিকিৎসকের পরামর্শ মেনে আর ঝুঁকি নিতে চাননি। তবে তাঁর স্ত্রী মীরা ভট্টাচার্য এবং মেয়ে সুচেতনা এদিন দুপুরে পাঠভবন স্কুলের বুথে গিয়ে ভোট দিয়ে আসেন।
বিশদ

20th  May, 2019
রাজ্যে শক্তিবৃদ্ধির ইঙ্গিত বিজেপির

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাংলায় পদ্ম ফোটার স্পষ্ট ইঙ্গিত মিলল একাধিক সংস্থার এক্সিট পোলে। বেসরকারি সংস্থাগুলির সমীক্ষায় উঠে এসেছে, পশ্চিমবঙ্গ থেকে বিজেপির ঝুলিতে ন্যূনতম ১১ এবং সর্বাধিক ২২টি আসন আসতে চলেছে। ভোট পরবর্তী এই আগাম ফলাফলে রীতিমতো উৎফুল্ল বঙ্গ বিজেপি।  দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষের প্রতিক্রিয়া, এটাই হওয়ার ছিল। বিজেপির প্রতি সাধারণ মানুষের এই চোরা সমর্থন মোদিজি-অমিতজি আগেই বুঝতে পেরেছিলেন।
বিশদ

20th  May, 2019

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এ রাজ্যে ছোট ও মাঝারি শিল্পের বহর বাড়াতে উদ্যোগী হয়েছে রাজ্য সরকার। আমেরিকার সঙ্গে পশ্চিমবঙ্গের শিল্প ও বাণিজ্যিক সম্পর্ক বাড়াতে যাতে ছোট শিল্পকে আরও বেশি করে ব্যবহার করা যায়, সেই চেষ্টা করবে ওয়াশিংটন ডিসি’র ইন্ডিয়ান আমেরিকান ইন্টারন্যাশনাল ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ছেলের হাতে খুন হলেন মা। রবিবার ঘটনাটি ঘটেছে হরিদেবপুর থানার করুণাময়ীতে। মৃতার নাম অপু সরকার (৪৪)। ছুরি দিয়ে এলোপাথাড়ি কুপিয়ে তাঁকে খুন করা হয় বলে অভিযোগ। পরে গুণধর ছেলে নিজেই এসে থানায় আত্মসমর্পণ করে। পুলিস জানিয়েছে, ওই ...

  বিএনএ, বাঁকুড়া: আজ, মঙ্গলবার সকাল ১০টা থেকে বাঁকুড়ায় মাধ্যমিকের মার্কশিট ও শংসাপত্র বিলির কাজ শুরু হবে। জেলার তিন মহকুমায় একটি করে স্কুল থেকে তা বিলি করা হবে। ১১টা নাগাদ ছাত্রছাত্রীরা তা বিদ্যালয় থেকে সংগ্রহ করতে পারবে বলে বাঁকুড়ার জেলা ...

 কাজল মণ্ডল  ইসলামপুর, সংবাদদাতা: ইসলামপুর বিধানসভা উপনির্বাচনের ভোট গ্রহণ শেষ হতেই জয় নিশ্চিত বলে দাবি করলেন তৃণমূল কংগ্রেস প্রার্থী আবদুল করিম চৌধুরী। ভোটগ্রহণ হয়েছে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

যারা বিদ্যার্থী তাদের মানসিক অস্থিরতা বৃদ্ধি পাবে। নানা বিষয়ে খুঁতখুঁতে ভাব জাগবে। গোপন প্রেম থাকলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩৫: কবি বিহারীলাল চক্রবর্তীর জন্ম
১৯২১: নোবেলজয়ী সোভিয়েত বিজ্ঞানী আন্দ্রে শাখারভের জন্ম
১৯৯১: ভারতের ষষ্ঠ প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর মৃত্যু





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৬৫ টাকা ৭০.৩৪ টাকা
পাউন্ড ৮৬.৮৮ টাকা ৯০.১১ টাকা
ইউরো ৭৬.০৬ টাকা ৭৮.৯৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,০৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৪২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৮৭৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ মে ২০১৯, মঙ্গলবার, তৃতীয়া ৫১/৪৭ রাত্রি ১/৪১। মূলা ৫৬/২৩ রাত্রি ৩/৩১। সূ উ ৪/৫৮/১২, অ ৬/৮/০, অমৃতযোগ দিবা ৭/৩৭ মধ্যে পুনঃ ৯/২২ গতে ১১/৫৯ মধ্যে পুনঃ ৩/২৯ গতে ৪/২২ মধ্যে। রাত্রি ৬/৫১ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৫ মধ্যে, বারবেলা ৬/৩৭ গতে ৮/১৬ মধ্যে পুনঃ ১/১২ গতে ২/৫১ মধ্যে, কালরাত্রি ৭/৩০ গতে ৮/৫০ মধ্যে।
৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ মে ২০১৯, মঙ্গলবার, তৃতীয়া ৫২/৪৪/৩৭ রাত্রি ২/৩/৪০। মূলানক্ষত্র ৫৮/১১/৫৫ শেষরাত্রি ৪/১৪/৩৫, সূ উ ৪/৫৭/৪৯, অ ৬/১০/৫, অমৃতযোগ দিবা ৭/৩৬ মধ্যে ও ৯/২২ গতে ১২/২ মধ্যে ও ৩/৩৬ গতে ৪/৩০ মধ্যে এবং রাত্রি ৬/৫৮ মধ্যে ও ১১/৫৮ গতে ২/৪ মধ্যে, বারবেলা ৬/৩৬/৫১ গতে ৮/১৫/৫৩ মধ্যে, কালবেলা ১/১২/৫৯ গতে ২/৫২/১ মধ্যে, কালরাত্রি ৭/৩১/৩ গতে ৮/৫২/১ মধ্যে।
১৫ রমজান
এই মুহূর্তে
মাধ্যমিকের প্রথম সৌগতকে সাহায্যের আশ্বাস পার্থর
আজ মাধ্যমিকের ফল ঘোষণার পর প্রথম স্থানাধিকারী সৌগত দাসকে ফোন ...বিশদ

04:54:19 PM

১২৮১০ হাওড়া-মুম্বই (সিএসএমটি) মেল আজ রাত ৮টার বদলে রাত ৯:১৫ মিনিটে হাওড়া স্টেশন থেকে ছাড়বে 

03:53:16 PM

মাধ্যমিকে অকৃতকার্য হওয়ায় পূঃ বর্ধমানের গোপালপুরে আত্মঘাতী ছাত্রী  

03:34:10 PM

খড়্গপুরের আইটিআইয়ের কাছে যুবককে গুলি করে খুন

03:31:00 PM

সোপিয়ানে সেনা-জঙ্গি গুলির লড়াই 

03:21:02 PM

৫০০ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:05:01 PM