Bartaman Patrika
খেলা
 

ওয়েস্ট হ্যামের কাছে হারল ম্যান ইউ 

লন্ডন, ২২ এপ্রিল: সুযোগ নষ্টের খেসারত দিল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। রবিবার লন্ডন স্টেডিয়ামে প্রিমিয়ার লিগের ম্যাচে তাদের ২-০ গোলে হারাল ওয়েস্ট হ্যাম ইউনাইটেড। এই জয়ের সুবাদে ৬ ম্যাচে ১১ পয়েন্ট সংগ্রহ করল তারা। সমসংখ্যক ম্যাচে ওলে গানার সোলকজার-ব্রিগেড পেয়েছে মাত্র আট পয়েন্ট। লিগে তারা এখনও পর্যন্ত মাত্র দু’টি ম্যাত জিতেছে। হার ও ড্র দু’টি করে ম্যাচে। রবিবার দ্বিতীয়ার্ধে আক্রমণাত্মক ফুটবল খেলেও গোলের দেখা পায়নি ম্যান ইউ। সহজ সুযোগ নষ্ট করেন হুয়ান মাতা ও ম্যাগুইরে। দুই অর্ধে একটি করে গোল পেয়ে শেষ হাসি হাসে ওয়েস্ট হ্যাম। বলা বাহুল্য, এই ম্যাচে ম্যান ইউ রক্ষণ আস্থা নিয়ে খেলতে ব্যর্থ। স্টেডিয়াম ছাড়ার আগে কোচ সোলকজার বলেন, ‘বেশ কয়েকটি জায়গায় পর্যাপ্ত উন্নতির অবকাশ রয়েছে। প্রথমার্ধে আমরা কাঙ্ক্ষিত ছন্দে খেলতে পারিনি। বিরতির আগে গোল হজম করতে হয়েছে। তবে দ্বিতীয়ার্ধে ছেলেরা ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেছিল। কিন্তু সফল হয়নি। লক্ষ্য করার মতো বিষয় যে, দুই অর্ধের শেষপর্বেই আমরা গোল হজম করেছি। অর্থাৎ, ফুটবলারদের আরও সতর্ক থাকতে হবে।’ ৪৪ মিনিটে ইয়ারমোলেঙ্কোর গোলে লিড নেয় ওয়েস্ট হ্যাম (১-০)। তাঁকে বল বাড়িয়েছিলেন ফেলিপে অ্যান্ডারসন। ৮৪ মিনিটে ফ্রি-কিক থেকে ব্যবধান বাড়ান ক্রেসওয়েল (২-০)। 

ডি’ককের কাছে হার মানল কোহলি ব্রিগেড 

বেঙ্গালুরু, ২২ সেপ্টেম্বর: কুলদীপ যাদব-যুজবেন্দ্র চাহালের বিকল্প যে এখনও তৈরি নয়, তা ভালোই বুঝলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। বিশ্বকাপে ব্যর্থতার পর কুল-চা জুটিকে নিয়ে কড়া সমালোচনার মুখে পড়তে হয়েছিল টিম ম্যানেজমেন্টকে। সেই কারণেই ক্রুনাল পান্ডিয়া, ওয়াশিংটন সুন্দরদের উপর আস্থা দেখিয়েছিলেন নির্বাচকরা।  
বিশদ

চোটের ধাক্কায় স্বপ্নভঙ্গ, রুপোতেই সন্তুষ্ট থাকতে হল দীপক পুনিয়াকে 

নুর সুলতান (কাজাখস্তান), ২২ সেপ্টেম্বর: ফাইনালে উঠে টোকিও ওলিম্পিকসের টিকিট নিশ্চিত করেছিলেন শনিবার। সেই সাফল্যের রেশ ধরেই বিশ্ব কুস্তি চ্যাম্পিয়নশিপে দীপক পুনিয়াকে ঘিরে তৈরি হয়েছিল সোনার প্রত্যাশা। ফাইনালে ওঠার পর তিনি নিজেও হুংকার ছেড়েছিলেন, সোনা জয়ের আগে থামছি না। 
বিশদ

কোচকে দ্রোণাচার্য দেওয়ার দাবি অমিতের 

নয়াদিল্লি, ২২ সেপ্টেম্বর: ডোপিং বিতর্কে জড়িয়ে ২০১২ সালে অর্জুন পুরস্কার প্রত্যাখ্যান করেছিলেন। শনিবার বিশ্ব বক্সিং চ্যাম্পিয়নশিপে ভারতের অমিত পাঙ্গাল ৫২ কেজিতে রুপো জিতে দাবি তুললেন, তাঁর কোচ অনিল ধানকারকে দ্রোণাচার্য পুরস্কার দেওয়া হোক।  
বিশদ

সাসপেনশনের জন্য নেই ক্রোমা, ভরসা অ্যান্টনি উলফ
মহমেডানের বিরুদ্ধে নামার আগে অনুশীলনই হল না পিয়ারলেসের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ক্লাবের ম্যাচ না থাকলে চুটিয়ে খেপ খেলছেন পিয়ারলেসের ফুটবলাররা। ১৯৫৮’র পর কলকাতা লিগে কোনও ছোট দল হিসেবে পিয়ারলেসের চ্যাম্পিয়ন হওয়ার পথে বাধা হয়ে দাঁড়াতে পারে এই বিষয়টি।  
বিশদ

পিছিয়ে পড়েও জয় রোনাল্ডোদের 

তুরিন, ২২ সেপ্টেম্বর: পিছিয়ে পড়েও ভেরোনাকে হারিয়ে সিরি-এ তালিকায় দ্বিতীয় স্থানে (৪ ম্যাচে ১০ পয়েন্ট) জুভেন্তাস। শনিবার অ্যাওয়ে ম্যাচে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো পেনাল্টি থেকে লক্ষ্যভেদ করে দলকে মূল্যবান তিন পয়েন্ট এনে দেন।  
বিশদ

গ্রানাডার কাছে হার বার্সেলোনার
উঠছে কোচ বদলের হাওয়া

মাদ্রিদ, ২২ সেপ্টেম্বর: মরশুমের শুরুতে বারবার হোঁচট খাচ্ছে বার্সেলোনা। পঞ্চম রাউন্ডের পর লা লিগা টেবলে তারা অষ্টম স্থানে (৫ ম্যাচে ৭ পয়েন্ট)। ১৯৯৪’এর পর এরকম খারাপ পারফরম্যান্স হয়নি কাতালন ক্লাবটির। শনিবার অ্যাওয়ে ম্যাচে আর্নেস্তো ভালভার্দের দলকে ২-০ গোলে হারাল গ্রানাডা।  
বিশদ

অনূর্ধ্ব-১৬ এএফসি ফুটবলের মূলপর্বে ভারত 

নয়াদিল্লি, ২২ সেপ্টেম্বর: অনূর্ধ্ব-১৬ এএফসি ফুটবলের মূলপর্বে খেলার ছাড়পত্র পেল ভারত। রবিবার ঘরের মাঠে ভারতের সঙ্গে ১-১ গোলে ড্র করে উজবেকিস্তান। ম্যাচ ড্র হওয়ায় দুটি দলই ৩ ম্যাচ খেলে ৭ পয়েন্ট সংগ্রহ করেছে। কিন্তু গোল পার্থক্যে এগিয়ে থাকার জন্য গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে প্রতিযোগিতার মূলপর্বে উঠে গেল বিবিয়ানো ফার্নান্ডেজের দল।  
বিশদ

বাংলাদেশের বিপক্ষেও সম্ভবত খেলবেন না ধোনি 

মুম্বই, ২২ সেপ্টেম্বর: বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেও সম্ভবত দেখা যাবে না মহেন্দ্র সিং ধোনিকে। শোনা যাচ্ছে, আগামী নভেম্বর পর্যন্ত ছুটিতে থাকবেন মাহি। একটি ইংরাজি দৈনিকে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, ডিসেম্বরের আগে ধোনির মাঠে ফেরার কোনও সম্ভাবনা নেই। তিনি নিজেই নাকি তাঁর ‘ছুটি’ দীর্ঘায়িত করেছেন।  
বিশদ

সাহারের আত্মবলিদানের ফল
মহিলাদের ফুটবল দেখার ছাড়পত্র দিতে ইরানকে নির্দেশ ফিফার 

প্যারিস, ২২ সেপ্টেম্বর: ফিফা পরিষ্কার নির্দেশ দিয়েছে, ইরানের ফুটবল স্টেডিয়ামে মহিলা ফুটবলপ্রেমীদের প্রবেশের অনুমতি দিতে হবে। এই ইসলামিক দেশে এতদিন ফুটবলে মাঠে মহিলাদের প্রবেশাধিকারের অনুমতি ছিল না। সেই ১৯৮১ সাল এই আইন প্রণয়ন হয়।  
বিশদ

সাইরাজের গুজরাতের বিরুদ্ধে কাল নামছে বাংলা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মরুশহর জয়পুরে মঙ্গলবার বিজয় হাজারে ট্রফিতে অভিযান শুরু করছে বাংলা। প্রথম ম্যাচে মনোজ তিওয়ারিদের প্রতিপক্ষ শক্তিশালী গুজরাত। বোর্ড সভাপতি একাদশ দলে থাকায় নবনির্বাচিত অধিনায়ক অভিমন্যু ঈশ্বরণ ও পেসার ঈশান পোড়েলকে ছাড়াই নতুন মরশুম শুরু করতে হবে বাংলাকে। 
বিশদ

প্রিমিয়ার এ’তে উঠল ইউনাইটেড 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা লিগের প্রিমিয়ার ডিভিশন থেকে প্রিমিয়ার এ’তে প্রথম দল হিসেবে উঠে এল ইউনাইটেড এসসি। রবিবার কল্যাণী ‘এ’ ব্লকের মাঠে তারা ২-০ গোলে হারাল পশ্চিমবঙ্গ পুলিসকে।  
বিশদ

 ফের সিএবি সভাপতি সৌরভ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিনা প্রতিদ্বন্দ্বিতায় আরও দশ মাসের জন্য সিএবি সভাপতি হচ্ছেন সৌরভ গাঙ্গুলি। আনুষ্ঠানিক ঘোষণা হবে ২৮ সেপ্টেম্বর। শনিবার ছিল সিএবি নির্বাচনের মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন। সভাপতি, সচিব, সহ-সভাপতি, কোষাধ্যক্ষ ও যুগ্মসচিব-এই প্রধান পাঁচটি পদে একটি করেই মনোনয়ন জমা পড়ায় ভোটাভুটি হচ্ছে না।
বিশদ

22nd  September, 2019
আজ সিরিজ জয়ের লক্ষ্যে
নামছে কোহলি ব্রিগেড

বেঙ্গালুরু, ২১ সেপ্টেম্বর: পায়ের তলার জমি যে ক্রমশ আলগা হচ্ছে সেটা ভালোই বুঝতে পারছেন ভারতীয় দলের উইকেটরক্ষক ঋষভ পন্থ। বিশ্বকাপের পর মহেন্দ্র সিং ধোনির বিকল্প হিসাবে টিম ম্যানেজমেন্ট ঋষভের উপরই আস্থা দেখিয়েছেন। কিন্তু ওয়েস্ট ইন্ডিজ সফরে দিল্লির তরুণ উইকেটরক্ষকটি সেই সুযোগের সদ্ব্যবহার করতে পারেননি।
বিশদ

22nd  September, 2019
  তরুণদের বেশি সুযোগ দিতে হবে, বলছেন ধাওয়ান

 বেঙ্গালুরু, ২১ সেপ্টেম্বর: আগামী বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে তরুণদের আরও বেশি সুযোগ দেওয়া উচিত বলে মন্তব্য করেছেন শিখর ধাওয়ান। ভারতের বাঁহাতি ওপেনারটির মতে, এই মুহূর্তে বেশ কয়েকজন প্রতিভাবান ক্রিকেটার দলে নিজের জায়গা পাকা করার দৌড়ে রয়েছেন।
বিশদ

22nd  September, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, মালদহ: ইংলিশবাজার শহরে চলাচলের অনুমতি দিতে শুরু হয়েছে টোটো বা ই-রিকশর নিবন্ধীকরণ কর্মসূচি। এই সুযোগে শহর জুড়ে পুজোর মুখে ফের হুহু করে বাড়ছে টোটো’র সংখ্যা।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী ২৭ সেপ্টেম্বর বিশ্ব পর্যটন দিবস। এবার তার থিম পর্যটন এবং চাকরি। সেই ভাবনাকে সামনে রেখেই পর্যটন শিল্পে চাকরির পরিসর বাড়াতে উদ্যোগী হয়েছে কেন্দ্রীয় সরকার। কলকাতায় আজ, সোমবার থেকে চাকরির মেলা শুরু করছে পর্যটন মন্ত্রক। ...

হিউস্টন, ২২ সেপ্টেম্বর: অন্যান্য গুরুত্বপূর্ণ কর্মসূচির পাশাপাশি রাষ্ট্রসঙ্ঘের সাধারণ সভায় ভাষণ দেওয়ার নির্ঘণ্টও রয়েছে। কিন্তু মার্কিন সফর চলাকালীন প্রধানমন্ত্রী মোদির পাতে থাকছে কী কী পদ? খাবার-দাবার নিয়ে প্রধানমন্ত্রী নিজে বিশেষ কোনও অনুরোধ করেননি। তাঁর খাবার তৈরির দায়িত্বে থাকছেন শেফ কিরণ ...

শ্রীনগর, ২২ সেপ্টেম্বর (পিটিআই): জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহার করার পর কেটে গিয়েছে টানা ৪৯ দিন। এখনও থমথমে উপত্যকা। স্বাভাবিক হয়নি মানুষের জীবনযাত্রা। এই পরিস্থিতিতে অস্থায়ীভাবে সাপ্তাহিক বাজার বসল শ্রীনগরের রাস্তায়।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সম্পত্তিজনিত মামলা-মোকদ্দমায় জটিলতা বৃদ্ধি। শরীর-স্বাস্থ্য দুর্বল হতে পারে। বিদ্যাশিক্ষায় বাধা-বিঘ্ন। হঠকারী সিদ্ধান্তের জন্য আফশোস বাড়তে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৪৭: বাংলার প্রথম র‌্যাংলার ও সমাজ সংস্কারক আনন্দমোহন বসুর জন্ম
১৯৩২: চট্টগ্রাম আন্দোলনের নেত্রী প্রীতিলতা ওয়াদ্দেদারের মৃত্যু
১৯৩৫: অভিনেতা প্রেম চোপড়ার জন্ম
১৯৪৩: অভিনেত্রী তনুজার জন্ম
১৯৫৭: গায়ক কুমার শানুর জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.১৯ টাকা ৭২.৭০ টাকা
পাউন্ড ৮৬.৪৪ টাকা ৯১.১২ টাকা
ইউরো ৭৬.২৬ টাকা ৮০.৩৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
21st  September, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮, ৩৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬, ৩৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬, ৯১৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬, ১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬, ২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  September, 2019

দিন পঞ্জিকা

৬ আশ্বিন ১৪২৬, ২৩ সেপ্টেম্বর ২০১৯, সোমবার, নবমী ৩২/৫১ রাত্রি ৬/৩৭। আর্দ্রা ১৫/১ দিবা ১১/২৯। সূ উ ৫/২৮/৫৭, অ ৫/২৯/৪১, অমৃতযোগ দিবা ৭/৪ মধ্যে পুনঃ ৮/৪১ গতে ১১/৫ মধ্যে। রাত্রি ৭/৫২ গতে ১১/৫ মধ্যে পুনঃ ২/১৭ গতে ৩/৫ মধ্যে, বারবেলা ৬/৫৯ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ২/৩০ গতে ৪/০ মধ্যে, কালরাত্রি ১০/০ গতে ১১/৩০ মধ্যে। 
৫ আশ্বিন ১৪২৬, ২৩ সেপ্টেম্বর ২০১৯, সোমবার, নবমী ১৯/৪৮/৫৫ দিবা ১/২৪/১৪। আর্দ্রা ৫/৩৮/১৫ দিবা ৭/৪৪/৮, সূ উ ৫/২৮/৫০, অ ৫/৩১/৩০, অমৃতযোগ দিবা ৭/৭ মধ্যে ও ৮/৪১ গতে ১১/১ মধ্যে এবং রাত্রি ৭/৪২ গতে ১০/৫৯ মধ্যে ও ২/১৭ গতে ৩/৬ মধ্যে, বারবেলা ২/৩০/৫০ গতে ৪/১/১০ মধ্যে, কালবেলা ৬/৫৯/১০ গতে ৮/১৯/৩০ মধ্যে, কালরাত্রি ১/০/৩০ গতে ১১/৩০/১০ মধ্যে। 
২৩ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: শরীর-স্বাস্থ্য দুর্বল হতে পারে। বৃষ: কর্মে উন্নতি। মিথুন: কর্মদক্ষতার স্বীকৃতি প্রাপ্তি। কর্কট:  ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৮৪৭: বাংলার প্রথম র‌্যাংলার ও সমাজ সংস্কারক আনন্দমোহন বসুর জন্ম১৯৩২: ...বিশদ

07:03:20 PM

নদীয়ার কলেজে বোমাবাজি, জখম ২
নদীয়ার মাজদিয়া কলেজে বোমাবাজির ঘটনা ঘটল। টিএমসিপি-এবিভিপি একে অন্যের বিরুদ্ধে ...বিশদ

06:28:00 PM

গৃহবধূর অস্বাভাবিক মৃত্যু ঘিরে উত্তেজনা চন্দননগরে
এক গৃহবধূর অস্বাভাবিক মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল হুগলী-চুঁচুড়া পৌরসভার ...বিশদ

06:23:18 PM

ষষ্ঠ বেতন কমিশন অনুযায়ী কেমন হচ্ছে কর্মচারীদের বেতন
ক্যাবিনেটেও অনুমোদিত হয়ে গেল ষষ্ঠ বেতন কমিশন । নতুন এই ...বিশদ

05:49:00 PM

ফায়ার লাইসেন্স ফি কমাল রাজ্য
ফায়ার লাইসেন্স ফি ৯২ শতাংশ কমিয়ে দিল মমতা বন্দ্যোপাধ্যায় সরকার। ...বিশদ

04:54:52 PM