Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

রাজ্য সড়কে পিকআপ ভ্যান থেকে আনাজ লুটের চেষ্টা
ফালাকাটা-মাদারিহাট

সংবাদদাতা, আলিপুরদুয়ার: ফালাকাটা-মাদারিহাট ২৪ কিমি রাজ্য সড়কে রাতের অন্ধকারে চলন্ত পণ্যবাহী লরি থেকে অভিনব কায়দায় চাল, আটা, আলু, পেঁয়াজ ও অন্যান্য আনাজপাতির বস্তা লুটপাট চলছে। ওই রাস্তায় ঘন ঘন স্পিড ব্রেকার থাকার সুবিধাকে কাজে লাগিয়েই দুষ্কৃতীরা পণ্যবাহী গাড়ির পিছনে উঠে এমন কাজ অনেকদিন ধরেই করছে। লকডাউনে আর্থিক সঙ্কটে পড়ে এই লুটপাট আরও যেন বেড়েছে। শুক্রবার রাতে ফালাকাটা থেকে হ্যামিল্টনগঞ্জগামী আলু-পেঁয়াজ বোঝাই একটি পিকআপ ভ্যানে দুষ্কৃতীরা ওই কায়দায় লুটপাট চালানোর চেষ্টা করে। কিন্তু এই যাত্রায় দুষ্কৃতীরা সফল হতে পারেনি। পুলিস রাস্তায় পড়ে থাকা কয়েকটি আলুর বস্তা সহ দুষ্কৃতীদের একটি মোটর বাইক উদ্ধার করেছে।
ফালাকাটা থানা সূত্রে জানা গিয়েছে, হ্যামিল্টনগঞ্জের ব্যবসায়ী শঙ্কর কর্মকার শুক্রবার রাতে ফালাকাটা থেকে তাঁর নিজের পিকআপ ভ্যানে আলু ও পেঁয়াজের বস্তা নিয়ে বাড়ি ফিরছিলেন। তখন রাত সাড়ে ৯টার কাছাকাছি হবে। পিকআপ ভ্যানটিতে আলুর ২২টি বস্তা ও পেঁয়াজের চারটি বস্তা ছিল।
ফালাকাটা থেকে সাতমাইল এলাকায় আসার পর সেখানে একটি স্পিড ব্রেকারের সামনে গাড়ির গতি কমে গেলে শঙ্করবাবু ও তাঁর সঙ্গীরা লক্ষ্য করেন তাঁদের গাড়ির পেছনে মোটর বাইক আরোহী একযুবক ফলো করে আসছে। ওই বাইকটির হেডলাইট বন্ধ। কিন্তু তখনকার মতো বিষয়টিকে তাঁরা কেউ গুরুত্ব দেননি। এরপর আটমাইলে আরও একটি স্পিড ব্রেকারের সামনে গাড়ির গতি কমে যাওয়ার সময় শঙ্করবাবু ও তাঁর সঙ্গীরা লক্ষ্য করেন তখনও বাইকটি তাঁদের গাড়ির পিছন পিছন আসছে। কিন্তু বাইকটি পিকআপ ভ্যানকে ওভারটেক করছে না। এরপর ন’মাইল এলাকার স্পিড ব্রেকারে ফের গাড়ির গতি কমে গেলে শঙ্করবাবুরা তাঁদের গাড়ি থেকে বস্তা পড়ে যাওয়ার শব্দ শুনতে পান।
তখনই শঙ্করবাবু গাড়ি থামান। তিনি গাড়ি থেকে নামার আগেই দুই দুষ্কৃতী পিকআপ ভ্যান থেকে লাফ দিয়ে অন্ধাকারে রাস্তার পাশে থাকা জঙ্গলে পালিয়ে যায়। সেই সময় মাদারিহাটের দিক থেকে কয়েকজন সিভিক ভলান্টিয়ার ডিউটি সেরে ন’মাইলে বাড়ি ফিরছিলেন। তাঁরাই পিকআপ ভ্যানের পিছনে থাকা মোটর বাইকটিকে ধাওয়া করলে বাইক আরোহী যুবক রাস্তায় বাইক ফেলে দিয়ে জলদাপাড়া জঙ্গলে লুকিয়ে পড়ে।
পরে পুলিস দু’বস্তা আলু উদ্ধার করে। যদিও আলুর বস্তা ফিরে পাওয়ায় শঙ্করবাবু এ নিয়ে পুলিসর কাছে কোনও অভিযোগ দায়ের করেননি। ফালাকাটা থানার আইসি দেবদত্ত বন্দ্যোপাধ্যায় বলেন, কোনও অভিযোগ হয়নি। তবে উদ্ধার হওয়া বাইকের নম্বর ধরে দুষ্কৃতীদের সন্ধানে নামা হয়েছে।  

09th  August, 2020
সকালে ভোটের লম্বা লাইন, দুপুরে শুনশান

বালুরঘাট শহরে বুথগুলিতে ভোর থেকেই লম্বা লাইন পড়ে। তবে দুপুর হতেই শহর শুনশান হয়ে যায়। শুক্রবার পারদ চড়তে পারে, আগেই আভাস দিয়েছিল আবহাওয়া দপ্তর। এদিন তাপমাত্রা ছিল ৪১ ডিগ্রি।
বিশদ

মনে সিএএ আতঙ্ক নিয়েই ভোট দিলেন হিলি সীমান্তের বাসিন্দারা

হিলি সীমান্তের কাঁটাতারের ওপারে গোবিন্দপুর। ভারতেরই গ্রাম। সেখান থেকে গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করতে এসেছিলেন গোবিন্দপুরের বাসিন্দা জয়ন্তী মণ্ডল। মনে একরাশ আতঙ্ক। না, ভোটে সন্ত্রাসের ভয় নয়, এই আতঙ্ক সিএএ, এনআরসি’র।
বিশদ

প্রচারে দেখা মেলেনি, ছেলেকে নিয়ে ভোট দিয়েই বেপাত্তা দীপা 

দলীয় প্রার্থী আলি ইমরান রমজের প্রচারে দেখা মেলেনি দীপা দাশমুন্সির। প্রচার পর্বে প্রিয় জায়ার অনুপস্থিতি জেলাজুড়ে চর্চার বিষয় হয়ে উঠেছিল রাজনৈতিক মহলে। শুক্রবার সকালে ছেলে প্রিয়দীপ দাশমুন্সিকে (মিছিল) সঙ্গে নিয়ে ভোট দিতে হাজির হলেন তিনি।
বিশদ

 দিশাহীন বিস্তা খেপলেন বাহিনীর উপর, ঠান্ডা মাথায় বুথে বুথে ঘুরলেন গোপাল

দার্জিলিং কেন্দ্রের ভোট নিয়ে কার্যত দিশাহীন বিজেপি প্রার্থী রাজু বিস্তা। শুক্রবার তিনি কখনও গাড়িতে, আবার কখনও স্কুটারে চেপে ময়দানে ঘোরেন। একইসঙ্গে বিস্তা কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন।
বিশদ

 তাঁর আবেদনে সাড়া দিয়েছেন ভোটাররা, আশাবাদী শঙ্কর, বাম ভোট রামে যায়নি, দাবি অশোকের

বামেদের সঙ্গে জোট করে কতটা লাভবান হবে কংগ্রেস? শুক্রবার দার্জিলিং লোকসভা আসনে দুপুর না গড়াতেই এই প্রশ্ন জেলা কংগ্রেসের নেতা-কর্মীদের মুখে মুখে ঘুরল। সকাল থেকে শিলিগুড়ি মহকুমায় বিভিন্ন বুথে ভোটের গতিবিধি যাচাই করে কংগ্রেস নেতা-কর্মীদের একাংশের দাবি, বামেদের সব ভোট কংগ্রেস প্রার্থী পাবেন না। 
বিশদ

সকালে নিজের গড় সামলে পরে গোটা কেন্দ্র চষে বেরালেন বিপ্লব

লোকসভা নির্বাচনের দিন সকালের দিকে নিজের গড় সামলে ছুটলেন বালুরঘাট। দিনভর লোকসভা কেন্দ্রের প্রায় সব ক’টি বিধানসভা এলাকা ছুঁয়ে বিকালে ফিরলেন গঙ্গারামপুর পুরসভা এলাকায়। দিনভর কথা বললেন কর্মীদের সঙ্গে
বিশদ

কালিয়াগঞ্জে দিনভর ঘাঁটি গাড়লেন কৃষ্ণ, রায়গঞ্জ সামলালেন পুর-প্রশাসক সন্দীপ

হিসেব কষে ভোট পরিচালনা! শুক্রবার দিনভর তৃণমূল প্রার্থী কৃষ্ণ কল্যাণী ঘাঁটি গেড়ে থাকলেন বিজেপি প্রার্থী কার্তিকচন্দ্র পালের ‘গড়’ কালিয়াগঞ্জে। আর সকাল থেকে একা হাতে রায়গঞ্জের ভোট সামলালেন পুর-প্রশাসক সন্দীপ বিশ্বাস। প্রতিদ্বন্দ্বী কেউ নেই, দাবি তৃণমূল প্রার্থীর।
বিশদ

আমাকে গুরুত্ব না দেওয়ার ফল ভুগতে হবে, হুঁশিয়ারি বিষ্ণুর

এবারের লোকসভা ভোটে বিজেপিকে উচিত শিক্ষা দিতে চাইছেন বিক্ষুব্ধ বিধায়ক তথা দার্জিলিংয়ের নির্দল প্রার্থী বিষ্ণুপ্রসাদ শর্মা। শুক্রবার ভোটের দিনও সেই মন্তব্যে অনড় কার্শিয়াংয়ের এই বিজেপি বিধায়ক।
বিশদ

এবার পাহাড়ে ভোট কমবে বিজেপির, মানলেন গুরুং

শিলিগুড়ি ও দার্জিলিং: এবার পাহাড়ে ভোট কমবে বিজেপির। শুক্রবার ভোটগ্রহণ পর্ব পর্যবেক্ষণের পর একথা বলেন বিজেপির অন্যতম জোটসঙ্গী গোর্খা জনমুক্তি মোর্চার প্রধান বিমল গুরুং
বিশদ

ইটাহারে ভোটারদের প্রভাবিত করার অভিযোগ, সরানো হল জওয়ানদের

‘বড়া ফুল মে ভোট ডালো’। কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে ভোটারদের প্রভাবিত করার গুরুতর অভিযোগ করলেন ইটাহারের বিধায়ক মোশারফ হুসেন। শুক্রবার অভিযোগ, পালটা অভিযোগে সরগরম ইটাহার বিধানসভা এলাকা।
বিশদ

সমতলে ঘুরলেন দুই সেনাপতি গৌতম-পাপিয়া

দুই সেনাপতি। গৌতম দেব ও পাপিয়া ঘোষ। প্রথমজন শিলিগুড়ি পুরসভার মেয়র, দ্বিতীয়জন তৃণমূলের দার্জিলিং জেলা সভানেত্রী (সমতল)। শুক্রবার দলীয় প্রার্থী গোপাল লামার হয়ে দিনভর ময়দান চষে বেড়ালেন তাঁরা।
বিশদ

লিফলেট নিয়ে জোর তরজা তৃণমূল ও গেরুয়া শিবিরের

বালুরঘাট লোকসভা কেন্দ্রে নির্বাচনের দিন সকালেই লিফলেট বিতর্কে জড়াল তৃণমূল ও বিজেপি। এদিন বাড়ি থেকে বেরিয়ে ভোট দেওয়ার কিছুক্ষণ পর তপনে পৌঁছন তৃণমূল প্রার্থী বিপ্লব মিত্র।
বিশদ

ভোট দিতে না পেরে থানায় অভিযোগ 

সকাল সকাল বুথে গিয়ে ভোটার শুনলেন, তাঁর ভোট নাকি আগেই পরে গিয়েছে। এ ঘটনায় ঘিরে শুক্রবার চাঞ্চল্য ছড়ায় মাটিগাড়া-নকশালবাড়ি বিধানসভার বাগডোগরা কেদারনাথ প্রাইমারি স্কুলের ৩৯ নম্বর বুথে।
বিশদ

মারধর কাণ্ডে গ্রেপ্তারের দাবি

ময়রাডাঙ্গার ঘটনায় জড়িতদের গ্রেপ্তারের দাবিতে শুক্রবার ফালাকাটা বিদ্যুৎদপ্তরে বিক্ষোভ দেখালেন ঠিকাকর্মীরা। গত সোমবার ফালাকাটার ময়রাডাঙ্গা গ্রামপঞ্চায়তের ময়রাব্রিজ সংলগ্ন এলাকায় বিদ্যুতের তার সংযোগ করতে যান ঠিকাকর্মীরা।
বিশদ

Pages: 12345

একনজরে
রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে এগজিকিউটিভ কাউন্সিলের (ইসি) বৈঠক বন্ধ করার নির্দেশ দিল উচ্চশিক্ষা দপ্তর। শুক্রবার দপ্তরের তরফে রেজিস্ট্রারকে এই মর্মে চিঠি পাঠানো হয়েছে। ২৯ এপ্রিল বৈঠকটি হওয়ার কথা ছিল। ...

১০০ শতাংশ ভিভিপ্যাট স্লিপ গোনার দাবি খারিজ করে দিল সুপ্রিম কোর্ট। ফের পেপার ব্যালটে ভোট ফিরিয়ে আনার পাশাপাশি ভোটারদের হাতে ভিভিপ্যাট স্লিপ দেওয়ার আবেদনও খারিজ ...

লোকসভা ভোটের মধ্যেই বড়সড় ঘোষণা একগুচ্ছ দলিত আম্বেদকরপন্থী সংগঠনের। মহারাষ্ট্রে  বিরোধী জোটকে সমর্থন করছে প্রায় ৪৮টি দলিত আম্বেদকরপন্থী (বৌদ্ধ) সংগঠন। বিজেপি বিরোধী ভোটের বিভাজন এড়াতেই তাদের এই সিদ্ধান্ত বলে জানা গিয়েছে। ...

অপহরণের ১৪ দিনের মাথায় বিয়ের প্রস্তাব দিয়েছিল এক হামাস জঙ্গি। বলেছিল, ‘সবাইকে মুক্তি দেওয়া হবে। কিন্তু তুমি এখানে আমার সঙ্গে থাকবে আজীবন। তুমিই আমার সন্তানদের ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পারিবারিক মঙ্গল অনুষ্ঠান ও পুজোপাঠে আনন্দলাভ। বন্ধু বিবাদের যোগ আছে। বিদ্যাচর্চায় উন্নতি। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫২৬: মুঘল সম্রাট বাবর দিল্লির সুলতানকে পরাজিত করেন
১৬৬৭: অন্ধ এবং দরিদ্র ইংরেজ কবি জন মিলটন তার প্যারাডাইজ লস্ট কাব্যের স্বত্ব ১০ পাউন্ডে বিক্রয় করেন
১৮৭৮: কলকাতা বিশ্ববিদ্যালয় নারীশিক্ষা দানের ব্যবস্থা করে ও নারীদের এন্ট্রান্স পরীক্ষায় বসার সম্মতি প্রদান করে
১৮৮১: দাদাঠাকুর ওরফে শরচ্চন্দ্র পণ্ডিতের জন্ম
১৮৯৭: বাঙালি ঐতিহাসিক, ছন্দবিশারদ ও রবীন্দ্রবিশেষজ্ঞ প্রবোধচন্দ্র সেনের জন্ম
১৯১২ : ভারতীয় অভিনেত্রী, নৃত্যশিল্পী এবং নৃত্য পরিচালক জোহরা সেহগলের জন্ম
১৯৩৫: বাঙালি ভূতত্ববিদ, বিজ্ঞানী ও সমাজকর্মী প্রমথনাথ বসুর মৃত্যু  
১৯৩৬: ইংরেজি গণিতবিদ, জীববিজ্ঞানী ও দার্শনিক  কার্ল পিয়ারসনের মৃত্যু
১৯৬০: সাহিত্যিক রাজশেখর বসু ওরফে ‘পরশুরাম’-এর মৃত্যু
১৯৬২:  বাঙালি রাজনীতিবিদ এ. কে. ফজলুল হকের মৃত্যু
১৯৬৮: দাদাঠাকুর ওরফে শরচ্চন্দ্র পণ্ডিতের মৃত্যু
১৯৭২: অ্যাপোলো ১৬ মহাকাশযান পৃথিবীতে ফিরে আসে
১৯৮১: জেরক্স পার্ক বাজারে আনে কম্পিউটারের মাউস
১৯৮৯: বাংলাদেশে ঘূর্ণিঝড়ে ৫০০ মানুষ নিহত হয়
১৯৯২: রাশিয়া ও অন্যান্য প্রজাতন্ত্রগুলো আইএমএফ ও বিশ্বব্যাংকে যোগ দেয়
১৯৯৩: ডাকারে যাওয়ার পথে লিবরেভিল্লেতে বিমান দুর্ঘটনায় মারা যান জাম্বিয়া জাতীয় ফুটবল দলের সমস্ত সদস্য
১৯৯৪: দক্ষিণ আফ্রিকায় সাধারণ নির্বাচনে প্রথম ভোট দেওয়ার সুযোগ পান কৃষ্ণাঙ্গ নাগরিকরা
২০০৬: নিউ ইয়র্ক সিটিতে যেখানে ওয়ার্ল্ড ট্রেড সেন্টার ছিল সেখানে ফ্রিডম টাওয়ার তৈরির কাজ শুরু হয়
২০০৯: ভারতীয় অভিনেতা, পরিচালক ও প্রযোজক ফিরোজ খানের মৃত্যু
২০১৭: অভিনেতা বিনোদ খান্নার মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৪৮ টাকা ৮৪.২২ টাকা
পাউন্ড ১০২.৫৬ টাকা ১০৫.৯৯ টাকা
ইউরো ৮৭.৯৩ টাকা ৯১.০৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৩,১০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,৪৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,৮৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮১,৮৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮১,৯৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৪ বৈশাখ, ১৪৩১, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪। তৃতীয়া ৭/৫০ দিবা ৮/১৯। জ্যেষ্ঠা নক্ষত্র ৫৮/১৩ রাত্রি ৪/২৮। সূর্যোদয় ৫/১০/৪৬, সূর্যাস্ত ৫/৫৭/৪৯। অমৃতযোগ দিবা ৯/২৭ গতে ১২/৫১ মধ্যে। রাত্রি ৮/১২ গতে ১০/২৭ মধ্যে পুনঃ ১১/৫৭ গতে ১/২৭ মধ্যে পুনঃ ২/১২ গতে ৩/৪১ মধ্যে। বারবেলা ৬/৪৬ মধ্যে পুনঃ ১/১০ গতে ২/৪৬ মধ্যে পুনঃ ৪/২৩ গতে অস্তাবধি। কালরাত্রি ৭/২২ মধ্যে পুনঃ ৩/৪৫ গতে উদয়াবধি। 
১৪ বৈশাখ, ১৪৩১, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪। তৃতীয়া দিবা ৬/৪০। জ্যেষ্ঠা নক্ষত্র রাত্রি ২/৫৩। সূর্যোদয় ৫/১১, সূর্যাস্ত ৫/৫৯। অমৃতযোগ দিবা ৯/২২ গতে ১২/৫১ মধ্যে এবং রাত্রি ৮/১৬ গতে ১০/২৭ মধ্যে ও ১১/৫৬ গতে ১/৫২ মধ্যে ও ২/৩ গতে ৩/৩৩ মধ্যে। কালবেলা ৬/৪৭ মধ্যে ও ১/১১ গতে ২/৪৭ মধ্যে ও ৪/২৩ গতে ৫/৫৯ মধ্যে। কালরাত্রি ৭/২৩ মধ্যে ও ৩/৪৭ গতে ৫/১১ মধ্যে। 
১৭ শওয়াল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: কেকেআরকে ৮ উইকেটে হারাল পাঞ্জাব

26-04-2024 - 11:31:28 PM

আইপিএল: ২৩ বলে হাফসেঞ্চুরি শশাঙ্ক সিংয়ের, পাঞ্জাব ২৪৬/২ (১৭.৪ ওভার) টার্গেট ২৬২

26-04-2024 - 11:26:31 PM

আইপিএল: ৪৫ বলে সেঞ্চুরি জনি বেয়ারস্টোর, পাঞ্জাব ২১০/২ (১৬.১ ওভার) টার্গেট ২৬২

26-04-2024 - 11:13:32 PM

আইপিএল: ২৬ রানে আউট রাইলি রুশো, পাঞ্জাব ১৭৯/২ (১৩ ওভার) টার্গেট ২৬২

26-04-2024 - 10:56:50 PM

আইপিএল: ২৪ বলে হাফসেঞ্চুরি জনি বেয়ারস্টোর, পাঞ্জাব ১২০/১ (৯.১ ওভার) টার্গেট ২৬২

26-04-2024 - 10:36:30 PM

আইপিএল: ৫৪ রানে আউট প্রভসিমরন, পাঞ্জাব ১০৭/১ (৭.৫ ওভার) টার্গেট ২৬২

26-04-2024 - 10:29:44 PM