Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

দায়িত্ব নিতে নারাজ রায়গঞ্জ মেডিক্যালের নয়া সুপার 

বিএনএ, রায়গঞ্জ: দায়িত্ব নিতে নারাজ রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালের নতুন সুপার। রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালের ফরেন্সিক মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান প্রিয়ঙ্কর রায়কে স্বাস্থ্যভবন সম্প্রতি নয়া সুপার হিসেবে নিযুক্ত করে। সোমবার বিদায়ী সুপার সুরজিৎকুমার মুখোপাধ্যায় দায়িত্বভার হস্থান্তর করতে এলেও নয়া সুপার তাঁর দায়িত্বভার নিতে রাজি হননি। নতুন সুপার এদিন কাজে যোগ না দেওয়ায় ফের রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিষেবার বিভিন্ন প্রশাসনিক কাজ নিয়ে জটিলতা তৈরি হয়েছে। প্রসঙ্গত, সুরজিৎবাবুকে রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতালে বদলি করা হয়েছে।
রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালের অধ্যক্ষ দিলীপকুমার পাল বলেন, নতুন সুপার দায়িত্বভার নিতে অস্বীকার করেছেন। বিষয়টি স্বাস্থ্যভবনে জানিয়ে দিয়েছি। নতুন সুপার কাজে যোগ না দেওয়ায় বিদায়ী সুপারকে রিলিজ করাও সম্ভব হয়নি। প্রিয়ঙ্কর রায় বলেন, আমি হাসপাতাল সুপারের দায়িত্ব নেব না। ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে সেটা ইতিমধ্যে জানিয়েও দিয়েছি। কেন হাসপাতালের নতুন সুপার দায়িত্ব নিতে চাইছেন না? এনিয়ে এখন চিকিৎসক ও কর্মীমহলে জল্পনা চলছে।
জেলা হাসপাতাল থেকে উন্নীত হয়ে রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রায় বছরখানেক আগে পঠনপাঠন শুরু হয়। ওই সময় হাসপাতালের ভাইস প্রিন্সিপাল তথা হাসপাতাল সুপার হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছিলেন সুরজিৎকুমার মুখোপাধ্যায়। মূলত চিকিৎসা পরিষেবা সংক্রান্ত পুরো বিষয়টি দেখভাল করেন হাসপাতাল সুপার। স্বচ্ছ ভাবমূর্তির ও কড়া প্রশাসক হিসেবে সুরজিৎবাবু একের পর এক অনৈতিক কাজকর্ম নিয়ে সরব হয়ে অনেকের রোষানলে পড়েছিলেন। চিকিৎসা পরিষেবা দিতে নিযুক্ত একশ্রেণীর ফাঁকিবাজ কর্মী থেকে চিকিৎসক, কাউকে ছেড়ে কথা বলতেন না সুপার। এখানেই থামেননি, হাসপাতালের কর্মী নয় অথচ মাসের পর মাস টাকা নিয়ে যাচ্ছে, এমন অনেকের বিল তিনি আটকে দিয়েছিলেন। প্রাক্তন সৈনিকদের জন্য সংরক্ষিত আসনে সাধারণ কিছু মানুষকে দিয়ে কেন নিরাপত্তাররক্ষীর কাজ করানো হচ্ছে, সেব্যাপারেও প্রশ্ন তুলেছিলেন সুরজিৎবাবু। দিনদিন কড়াকড়ি করতে থাকায় অনেক মৌচাকেই ঢিল পড়ার মতো অবস্থা তৈরি হয়েছিল। গত ডিসেম্বর মাসে সুরজিৎবাবুকে ফোনে প্রাণনাশের হুমকি দেওয়া হয়। বিষয়টি তিনি স্বাস্থ্যভবনের কর্তাদের জানালে তাঁদের নির্দেশেই গত ১৬ ডিসেম্বর থেকে ছুটিতে চলে যান তিনি। সম্প্রতি স্বাস্থ্যভবন সুরজিৎবাবুকে রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতালে অধ্যাপক হিসেবে বদলির নির্দেশ জারি করে। পাশাপাশি প্রিয়ঙ্করবাবুকে নতুন সুপার হিসেবে কাজে যোগ দিতে নির্দেশ পাঠায়। হাসপাতালের পরিষেবার ক্ষেত্রে শীর্ষপদে নিযুক্ত করা হলেও প্রিয়ঙ্করবাবু সেই লোভনীয় সন্মানজনক পদে যোগ দিতে এতটুকু আগ্রহ দেখাননি। কিছুদিন আগে কানাঘুষো শোনা যাচ্ছিল যে তিনি ওই দায়িত্ব নেবেন না। সোমবার কলেজের অধ্যক্ষের উপস্থিতিতে দায়িত্বভার হস্তান্তর ও গ্রহণের প্রক্রিয়া হওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত ওই পদে যোগ না দেওয়ার কথা অধ্যক্ষকে জানিয়ে দিয়েছেন প্রিয়ঙ্করবাবু।
এদিকে গত ১৬ ডিসেম্বর থেকে হাসপাতাল সুপার ছুটিতে থাকায় স্বাস্থ্যভবনের নির্দেশে অস্থায়ীভাবে ওই কাজের দায়িত্ব অধ্যক্ষকে দেওয়া হয়েছিল। দিলীপবাবু বলেন, নতুন সুপার কাজে যোগ না দেওয়ায় বিদায়ী সুপারকে রিলিজ করতে পারিনি। বিষয়টি উর্ধতন কর্তৃপক্ষকেও জানিয়েছি। প্রাণনাশের হুমকির পর দীর্ঘদিন গরহাজির থাকলেও বিদায়ী সুপার সুরজিৎকুমার মুখোপাধ্যায় সোমবার হাসপাতালে দায়িত্বভার হস্তান্তর করতে আসেন। কিন্তু রিলিজ অর্ডার না পাওয়ায় বিষয়টি তিনি সমস্যায় পড়ে গিয়েছেন।
রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালে দালালরাজ, আয়ারাজ, বেআইনি ট্রলিম্যানদের দৌরাত্ম্য ইত্যাদি বহু অভিযোগ রয়েছে। বিদায়ী সুপার দাললমুক্ত উন্নত পরিষেবা দিতে উদ্যোগ নিলেও একটি প্রভাবশালী চক্র হাসপাতাল প্রশাসনকে বারবার চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে সব চেষ্টাই ব্যর্থ করে দিয়েছে। ওয়াকিবহাল মহলের মতে, হাসপাতালে কার্যকরী গুন্ডারাজ সামাল না দিলে কেউ যেচে ওই ‘বিপজ্জনক’ পদের দায়িত্ব নিতে চাইছেন না। 

21st  January, 2020
ভোট চলাকালীন বাগডোগরা বনাঞ্চলে গজরাজ

শুক্রবার ভোট চলাকালীন বাগডোগরা বনাঞ্চল থেকে বেরিয়ে এল একদল হাতি। তবে বনদপ্তরের তৎপরতায় পুনরায় হাতির দলকে জঙ্গলে ফিরিয়ে দেওয়া হল। এদিন রীতিমতো চ্যালেঞ্জের সঙ্গেই ভোট করাতে হল কর্মীদের।
বিশদ

তালিকায় নাম নেই, ভোট দেওয়া হল না ৪৩ মহিলার

ভোটার কার্ড হাতে বুথে এসেছিলেন। গণতান্ত্রিক অধিকার প্রয়োগের জন্য লাইনেও দাঁড়িয়েছিলেন। বুথে ঢুকে জানতে পারলেন, তালিকায় তাঁদের নামই নেই। এই সমস্যার জন্য হরিরামপুরের ৪৩ জন মহিলার এবারের লোকসভা নির্বাচনে ভোট দেওয়া হল না
বিশদ

লিফলেট নিয়ে জোর তরজা তৃণমূল ও গেরুয়া শিবিরের

বালুরঘাট লোকসভা কেন্দ্রে নির্বাচনের দিন সকালেই লিফলেট বিতর্কে জড়াল তৃণমূল ও বিজেপি। এদিন বাড়ি থেকে বেরিয়ে ভোট দেওয়ার কিছুক্ষণ পর তপনে পৌঁছন তৃণমূল প্রার্থী বিপ্লব মিত্র।
বিশদ

কমিশনে অভিযোগ জমা হতেই সরিয়ে দেওয়া হল জওয়ানদের

‘বড়া ফুল মে ভোট ডালো’। কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে ভোটারদের প্রভাবিত করার গুরুতর অভিযোগ করলেন ইটাহারের বিধায়ক মোশারফ হুসেনে। শুক্রবার অভিযোগ, পালটা অভিযোগে সরগরম ইটাহার বিধানসভা এলাকা।
বিশদ

বাইসনের আতঙ্ক

শুক্রবার সকালে বানারহাটের বিন্নাগুড়ি ও মরাঘাট চা বাগানে দু’টি বাইসন ঢুকে পড়ায় আতঙ্কের সৃষ্টি হয়। আতঙ্কে দু’টি চা বাগানের বিভিন্ন সেকশনে বন্ধ রাখা হয় চা পাতা তোলার কাজ।
বিশদ

চিকিত্সায় গাফিলতি, যুবকের মৃত্যুর অভিযোগ

শুক্রবার ভুল চিকিৎসায় এক চা শ্রমিকের মৃত্যুর অভিযোগে তুমুল উত্তেজনা ছড়াল বানারহাট ব্লকের লক্ষ্মীপাড়া চা বাগানে। পুলিস জানিয়েছে, মৃতের নাম বিবেক বিশ্বকর্মা (৩৩)। তাঁর বাড়ি চা বাগানের প্রেমলাইনে।
বিশদ

শিলিগুড়িতে দাপিয়ে ভোট মহিলা তৃণমূলের, বেলা গড়াতেই উধাও পদ্ম

ঘটনা-১ বেলা ১২টা। বাঘাযতীন পার্ক জিএসএফ প্রাথমিক স্কুল। ১৬৭ নম্বর বুথ থেকে ভোট দিয়ে বাইরে এসেছেন সায়নী দাস। তিনি দর্শনশাস্ত্র নিয়ে এমএসসি পড়ছেন। ভোটের হাওয়া নিয়ে প্রশ্ন করলে উত্তর দিতে চাননি।
বিশদ

বিক্ষোভের মুখে মেজাজ হারালেন বিজেপি প্রার্থী

বালুরঘাটে ভোট দিয়ে পতিরামে গিয়েছিলেন বিজেপি প্রার্থী সুকান্ত মজুমদার। সেখানে তাঁকে শুনতে হল ‘গো ব্যাক’ স্লোগান। একইসঙ্গে বিক্ষোভের মুখে পড়েন তিনি।
বিশদ

ছেলের কোলে বুথে ১০৯ বছরের বৃদ্ধা

বয়স থাবা বসালেও বুথে গিয়ে ভোট দেওয়ার আগ্রহে বিন্দুমাত্র ভাটা পড়েনি। প্রশাসন বাড়িতে ভোট দানের ব্যবস্থা করলেও রাজি হননি ১০৯ বছরের বৃদ্ধা খাদোসরী সিংহ। শুক্রবার ছেলের কোলে চেপে চোপড়ার আমবাড়ি প্রাথমিক বিদ্যালয়ে ২৩ নম্বর বুথে ভোট দিয়েছেন বৃদ্ধা
বিশদ

মোবাইলের আলোয় ভোট গ্রহণ চোপড়ায়

চোপড়া বিধানসভার দাসপাড়া প্রাথমিক বিদ্যালয় ১০৫ নম্বর বুথে পর্যাপ্ত আলোর ব্যবস্থা না থাকায় মোবাইল ফোনের টর্চ জ্বালিয়ে ভোট দিতে হল। ভোটের কাজকর্ম চালাতে অসুবিধায় পড়তে হয় ভোট কর্মীদেরও।
বিশদ

জনসভায় মোদির মুখে মহাপ্রভুর নাম নেই, কটাক্ষ তৃণমূলের

শুক্রবার সকালে মালদহ উত্তর এবং দক্ষিণ লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থীদের সমর্থনে পুরাতন মালদহের সাহাপুর বাইপাস মাঠে জনসভা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এদিন জেলা বিজেপির তরফে প্রধানমন্ত্রীকে ষড় গোস্বামীর ছবি দিয়ে স্বাগত জানানো হয়।
বিশদ

জোটকে কটাক্ষ রায়হানের

মানিকচকের গোপালপুরে বৃহস্পতিবার রাতে নির্বাচনে প্রচারের সভায় বাম-কংগ্রেস জোট প্রার্থীকে ভোট দিতে না করলেন দক্ষিণ মালদহের তৃণমূল কংগ্রেসের প্রার্থী শাহনওয়াজ আলি রায়হান। তাঁর অভিযোগ, বাম-কংগ্রেস বিজেপির বি টিম। যাদের সর্দার অধীররঞ্জন চৌধুরী।
বিশদ

মোদির সভা থেকে ফেরার পথে দুর্ঘটনায় জখম পাঁচ

শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জনসভা থেকে ফেরার পথে অটো এবং পিকআপ ভ্যানের সংঘর্ষ হয়। ১২ নম্বর জাতীয় সড়কের গাজোলের ঘাকশোলের এই দুর্ঘটনায় পাঁচজন জখম হয়েছেন। তাঁদের উদ্ধার করে গাজোল স্টেট জেনারেল হাসপাতাল পাঠানো হয়।
বিশদ

আগ্রহের কেন্দ্রে মডেল বুথ

রায়গঞ্জের মোহরকুঞ্জ মডেল বুথে প্রথমবার ভোট দিলেন বছর সত্তরের নন্দ ঝা। কলেজ পাড়ার বাসিন্দা বলেন, যেন বিয়েবাড়ি। জীবনে প্রথমবার এরকম সুসজ্জিত বুথে ভোট দিলাম। দুর্দান্ত সব ব্যবস্থা
বিশদ

Pages: 12345

একনজরে
ময়নার গোড়ামহালে বিজেপি কর্মীর ঝুলন্ত দেহ উদ্ধারের ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়াল। মৃতের নাম দীনবন্ধু মিদ্যা(১৮)। বৃহস্পতিবার রাত ১০টা নাগাদ গোড়ামহাল গ্রামে একটি পান বরজের ভিতর থেকে ওই বিজেপি কর্মীর দেহ উদ্ধার হয়। ...

১০০ শতাংশ ভিভিপ্যাট স্লিপ গোনার দাবি খারিজ করে দিল সুপ্রিম কোর্ট। ফের পেপার ব্যালটে ভোট ফিরিয়ে আনার পাশাপাশি ভোটারদের হাতে ভিভিপ্যাট স্লিপ দেওয়ার আবেদনও খারিজ ...

লোকসভা ভোটের মধ্যেই বড়সড় ঘোষণা একগুচ্ছ দলিত আম্বেদকরপন্থী সংগঠনের। মহারাষ্ট্রে  বিরোধী জোটকে সমর্থন করছে প্রায় ৪৮টি দলিত আম্বেদকরপন্থী (বৌদ্ধ) সংগঠন। বিজেপি বিরোধী ভোটের বিভাজন এড়াতেই তাদের এই সিদ্ধান্ত বলে জানা গিয়েছে। ...

রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে এগজিকিউটিভ কাউন্সিলের (ইসি) বৈঠক বন্ধ করার নির্দেশ দিল উচ্চশিক্ষা দপ্তর। শুক্রবার দপ্তরের তরফে রেজিস্ট্রারকে এই মর্মে চিঠি পাঠানো হয়েছে। ২৯ এপ্রিল বৈঠকটি হওয়ার কথা ছিল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পারিবারিক মঙ্গল অনুষ্ঠান ও পুজোপাঠে আনন্দলাভ। বন্ধু বিবাদের যোগ আছে। বিদ্যাচর্চায় উন্নতি। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫২৬: মুঘল সম্রাট বাবর দিল্লির সুলতানকে পরাজিত করেন
১৬৬৭: অন্ধ এবং দরিদ্র ইংরেজ কবি জন মিলটন তার প্যারাডাইজ লস্ট কাব্যের স্বত্ব ১০ পাউন্ডে বিক্রয় করেন
১৮৭৮: কলকাতা বিশ্ববিদ্যালয় নারীশিক্ষা দানের ব্যবস্থা করে ও নারীদের এন্ট্রান্স পরীক্ষায় বসার সম্মতি প্রদান করে
১৮৮১: দাদাঠাকুর ওরফে শরচ্চন্দ্র পণ্ডিতের জন্ম
১৮৯৭: বাঙালি ঐতিহাসিক, ছন্দবিশারদ ও রবীন্দ্রবিশেষজ্ঞ প্রবোধচন্দ্র সেনের জন্ম
১৯১২ : ভারতীয় অভিনেত্রী, নৃত্যশিল্পী এবং নৃত্য পরিচালক জোহরা সেহগলের জন্ম
১৯৩৫: বাঙালি ভূতত্ববিদ, বিজ্ঞানী ও সমাজকর্মী প্রমথনাথ বসুর মৃত্যু  
১৯৩৬: ইংরেজি গণিতবিদ, জীববিজ্ঞানী ও দার্শনিক  কার্ল পিয়ারসনের মৃত্যু
১৯৬০: সাহিত্যিক রাজশেখর বসু ওরফে ‘পরশুরাম’-এর মৃত্যু
১৯৬২:  বাঙালি রাজনীতিবিদ এ. কে. ফজলুল হকের মৃত্যু
১৯৬৮: দাদাঠাকুর ওরফে শরচ্চন্দ্র পণ্ডিতের মৃত্যু
১৯৭২: অ্যাপোলো ১৬ মহাকাশযান পৃথিবীতে ফিরে আসে
১৯৮১: জেরক্স পার্ক বাজারে আনে কম্পিউটারের মাউস
১৯৮৯: বাংলাদেশে ঘূর্ণিঝড়ে ৫০০ মানুষ নিহত হয়
১৯৯২: রাশিয়া ও অন্যান্য প্রজাতন্ত্রগুলো আইএমএফ ও বিশ্বব্যাংকে যোগ দেয়
১৯৯৩: ডাকারে যাওয়ার পথে লিবরেভিল্লেতে বিমান দুর্ঘটনায় মারা যান জাম্বিয়া জাতীয় ফুটবল দলের সমস্ত সদস্য
১৯৯৪: দক্ষিণ আফ্রিকায় সাধারণ নির্বাচনে প্রথম ভোট দেওয়ার সুযোগ পান কৃষ্ণাঙ্গ নাগরিকরা
২০০৬: নিউ ইয়র্ক সিটিতে যেখানে ওয়ার্ল্ড ট্রেড সেন্টার ছিল সেখানে ফ্রিডম টাওয়ার তৈরির কাজ শুরু হয়
২০০৯: ভারতীয় অভিনেতা, পরিচালক ও প্রযোজক ফিরোজ খানের মৃত্যু
২০১৭: অভিনেতা বিনোদ খান্নার মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৪৮ টাকা ৮৪.২২ টাকা
পাউন্ড ১০২.৫৬ টাকা ১০৫.৯৯ টাকা
ইউরো ৮৭.৯৩ টাকা ৯১.০৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৩,১০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,৪৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,৮৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮১,৮৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮১,৯৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৪ বৈশাখ, ১৪৩১, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪। তৃতীয়া ৭/৫০ দিবা ৮/১৯। জ্যেষ্ঠা নক্ষত্র ৫৮/১৩ রাত্রি ৪/২৮। সূর্যোদয় ৫/১০/৪৬, সূর্যাস্ত ৫/৫৭/৪৯। অমৃতযোগ দিবা ৯/২৭ গতে ১২/৫১ মধ্যে। রাত্রি ৮/১২ গতে ১০/২৭ মধ্যে পুনঃ ১১/৫৭ গতে ১/২৭ মধ্যে পুনঃ ২/১২ গতে ৩/৪১ মধ্যে। বারবেলা ৬/৪৬ মধ্যে পুনঃ ১/১০ গতে ২/৪৬ মধ্যে পুনঃ ৪/২৩ গতে অস্তাবধি। কালরাত্রি ৭/২২ মধ্যে পুনঃ ৩/৪৫ গতে উদয়াবধি। 
১৪ বৈশাখ, ১৪৩১, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪। তৃতীয়া দিবা ৬/৪০। জ্যেষ্ঠা নক্ষত্র রাত্রি ২/৫৩। সূর্যোদয় ৫/১১, সূর্যাস্ত ৫/৫৯। অমৃতযোগ দিবা ৯/২২ গতে ১২/৫১ মধ্যে এবং রাত্রি ৮/১৬ গতে ১০/২৭ মধ্যে ও ১১/৫৬ গতে ১/৫২ মধ্যে ও ২/৩ গতে ৩/৩৩ মধ্যে। কালবেলা ৬/৪৭ মধ্যে ও ১/১১ গতে ২/৪৭ মধ্যে ও ৪/২৩ গতে ৫/৫৯ মধ্যে। কালরাত্রি ৭/২৩ মধ্যে ও ৩/৪৭ গতে ৫/১১ মধ্যে। 
১৭ শওয়াল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: কেকেআরকে ৮ উইকেটে হারাল পাঞ্জাব

26-04-2024 - 11:31:28 PM

আইপিএল: ২৩ বলে হাফসেঞ্চুরি শশাঙ্ক সিংয়ের, পাঞ্জাব ২৪৬/২ (১৭.৪ ওভার) টার্গেট ২৬২

26-04-2024 - 11:26:31 PM

আইপিএল: ৪৫ বলে সেঞ্চুরি জনি বেয়ারস্টোর, পাঞ্জাব ২১০/২ (১৬.১ ওভার) টার্গেট ২৬২

26-04-2024 - 11:13:32 PM

আইপিএল: ২৬ রানে আউট রাইলি রুশো, পাঞ্জাব ১৭৯/২ (১৩ ওভার) টার্গেট ২৬২

26-04-2024 - 10:56:50 PM

আইপিএল: ২৪ বলে হাফসেঞ্চুরি জনি বেয়ারস্টোর, পাঞ্জাব ১২০/১ (৯.১ ওভার) টার্গেট ২৬২

26-04-2024 - 10:36:30 PM

আইপিএল: ৫৪ রানে আউট প্রভসিমরন, পাঞ্জাব ১০৭/১ (৭.৫ ওভার) টার্গেট ২৬২

26-04-2024 - 10:29:44 PM