Bartaman Patrika
রাজ্য
 

ভোটের ঘূর্ণাবর্তেশিল্প,
কর্মসংস্থান, জমি

রাহুল চক্রবর্তী  কলকাতা: ‘কৃষি আমাদের ভিত্তি, শিল্প আমাদের ভবিষ্যৎ।’ এই স্লোগান দিয়ে সিঙ্গুরে টাটাদের ডেকে এনেছিল তৎকালীন বামফ্রন্ট সরকার। কিন্তু কৃষক স্বার্থে সবকিছু ফিকে করে দিয়ে তৃণমূলের নেতৃত্বে শুরু হয় জমি আন্দোলন। মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের ভিত্তিপ্রস্তর স্থাপন হয়ে গিয়েছিল সেইদিনই। শুরু হয় ‘পরিবর্তনের শাসন’। স্লোগানটা বদলে হয়, ‘কৃষি আমাদের গৌরব, শিল্প আমাদের সম্পদ।’ কৃষকদের জমি জোর করে নেওয়া হবে না—স্পষ্ট ভাষায় জানিয়ে দেয় তৃণমূলের সরকার। জোর দেওয়া হয় কৃষিভিত্তিক শিল্পে। গত পাঁচ বছরে বাংলার শিল্প-মানচিত্রের ছবিটা নিয়ে যখন আলোচনা হবে, তখন অবশ্যই রাজনীতির আতস কাচের তলায় থাকবে সল্টলেকের শিল্পতালুক।
মঙ্গলবার ঘড়ির কাঁটায় বিকেল পাঁচটা। সল্টলেকের সেক্টর ফাইভ কলেজ মোড়। মাস্ক ঢাকামুখে সবেমাত্র শিফটিং ডিউটি শেষ করে বাস ধরার অপেক্ষায় এক তরুণ। প্রশ্ন ছিল, এখন আইটি সেক্টরের ছবিটা কী? দীর্ঘ লকডাউনের প্রথম পর্যায়ে ওয়ার্ক ফ্রম হোম, আর দ্বিতীয় ক্ষেত্রে ছাঁটাই। উত্তরেই বোঝা গেল করোনার প্রভাব পড়েছে শিল্পতালুকে। তরুণের সঙ্গে কথার ফাঁকে উঠে এল, একাধিক আইটি কোম্পানির এখন কাজ চলছে একই অফিসে... শিফট শুধু আলাদা আলাদা। অর্থাৎ খরচ কমানো। সময় বদলাচ্ছে। করোনার দাপট এখন অনেকটাই স্তিমিত। আবার আইটির বাজার ঘুরে দাঁড়াবে, এমনটাই আশা করছে তরুণ প্রজন্ম। কলকাতার অনতিদূরে সল্টলেকে ডানা মেলেছে তথ্যপ্রযুক্তি কেন্দ্র। পরিসরে কতটা বেড়েছে নাকি থমকে রয়েছে, ভোটের শিল্পায়ন নিয়ে কাটাছেঁড়ায় উঠবে সেই প্রসঙ্গ। গত কয়েক বছর ধরে রাজ্যের উদ্যোগে হয়েছে বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলন। বিনিয়োগের প্রস্তাব এসেছে। আর তথ্যপ্রযুক্তি ক্ষেত্রে রাজ্যের উল্লেখযোগ্য পদক্ষেপ সিলিকন ভ্যালি। কর্মসংস্থানে জোর দিয়েছে সরকার। সল্টলেকে আন্তর্জাতিক মানের কনভেনশন সেন্টার, আইটি পার্ক আসন্ন ভোটযুদ্ধের আলোচনার কেন্দ্রবিন্দুতে। বাংলা কি বিনিয়োগের ডেস্টিনেশন হবে? উত্তর খোঁজে অপেক্ষায় জনতা।
উত্তর শহরতলির ভোটে কিন্তু জেশপ কারখানার প্রসঙ্গ উঠতে বাধ্য। ২০১৬ সালের ২৬ ফেব্রুয়ারি জেশপ কারখানা অধিগ্রহণের বিষয়টি রাজ্যের তরফে ঘোষণা করা হয় বিধানসভায়। কিন্তু জেশপ কারখানা খোলা নিয়ে কেন্দ্রের গড়িমসির দিকে আঙুল তুলেছে তৃণমূল। ৩৫৫ জন কর্মচারীকে মাসিক ১০ হাজার টাকা করে দিচ্ছে রাজ্য। আদৌ কি কারখানা খুলবে, এই প্রশ্ন এখনও দমদমের মানুষের।
রাজনৈতিক দিক থেকেও দমদম, বিধাননগর, রাজারহাট, নিউটাউন বিশেষ গুরুত্বপূর্ণ। একটা সময় দমদম ছিল সিপিএমের শক্ত ঘাঁটি। আর আজ দমদমের দেওয়াল লিখনে স্পষ্ট, হয় পদ্ম নয় জোড়াফুল। লোকসভার ভোটে ফলাফলে দেখা গিয়েছে, দমদম বিধানসভায় এগিয়ে তৃণমূল। তবে ঘাড়ের উপর নিঃশ্বাস ফেলছে বিজেপি। আর লোকসভা ভোটের ফলে রাজ্যের দুই মন্ত্রীর বিধানসভা কেন্দ্র রাজারহাট-গোপালপুর ও বিধাননগরে এগিয়ে রয়েছে পদ্ম শিবির। হাওয়াটা একটু অন্য রাজারহাট-নিউটাউন কেন্দ্রে। এখানকার বিধায়ক অবশ্য ‘দলবদলু’। একটা সময় তাঁর সাংগঠনিক শক্তি ভালোই ছিল। যদিও এখন আর সেসব নিয়ে একেবারেই ভাবিত নয় শাসক দল। বরং উল্টে আত্মবিশ্বাসী। আর দেখা গিয়েছে, সিপিএমের হাতে থাকা দমদম উত্তর বিধানসভা কেন্দ্রে কিছুটা হলেও অ্যাডভান্টেজ তৃণমূল। রাজারহাট এলাকায় মতুয়া ভোট রয়েছে। তা আদৌ লোকসভা ভোটের মাত্রা নেবে কি না, তা নিয়ে সংশয়ে ভুগছে বিজেপি। তাই মতুয়া সমর্থন ভোটযন্ত্রে টানতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে দিয়ে পর্যন্ত সেই সম্প্রদায়ের বাড়িতে মধ্যাহ্নভোজন করাতে হয়েছে।
সময় বদলেছে। থেকে গিয়েছে একটা শব্দ—‘দমদম দাওয়াই’। সমঝে দেওয়ার প্রসঙ্গ এলেই রাজ্যজুড়ে এই একটি শব্দই যথেষ্ট। এমন কোড ওয়ার্ড বাংলার ভোট রাজনীতি খুব একটা পায়নি। এবার কিন্তু নতুন আমদানি বাজার মাতাচ্ছে... ‘খেলা হবে’। দমদম জুড়ে এই লেখাই এখন ফ্লেক্স ভরিয়েছে। আট থেকে আশি, সবার মুখেই এখন এক কথা ‘খেলা হবে’।
কার হার, আর কার জিত... উত্তর মিলবে ভোটের বাক্সে। রাজহারহাট-নিউটাউনের বুকে ‘সিন্ডিকেট’ শব্দটা কিন্তু এখনও হারিয়ে যায়নি। দৌরাত্ম্য কমলেও চোরাগোপ্তা চলছেই। আবার এটাও উঠে এসেছে সিন্ডিকেট বাহিনীর ‘জামা বদল’। পাঁচতারা হোটেল, মল, হাইরাইজ বিল্ডিং গজিয়ে উঠেছে রাজারহাট, নিউটাউনে। জমি কেনা-বেচা নিয়ে খবর হয়েছে। বিধাননগর পুরনিগম এলাকাও সাজানো-গোছানো। উন্নত হয়েছে তিন দমদম পুর এলাকা। তবে বিরোধীরা বলছে, শুধুই ‘নীল-সাদা’। সিপিএম বলছে, বাম সরকারের আমলের পর আর উন্নয়ন হয়নি। তৃণমূলের বক্তব্য, শেষ ১০ বছর শহর দেখেছে প্রকৃত উন্নয়ন। বিজেপি যখন দমদমের প্রাক্তন বিজেপি সাংসদের আমলের উন্নয়ন নিয়ে বুলি আওড়াচ্ছে, তখন শাসক মনে করিয়ে দিচ্ছে, লেকটাউনে থাকা বড় ঘড়িটাই বলে দেয়, এখন সময় তৃণমূলের...।
 বন্ধ জেসপ কারখানা। - ফাইল চিত্র

20th  February, 2021
দ্বিতীয় দফাতেও সব বুথে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন

কেন্দ্রীয় বাহিনীর নজরদারিতেই দ্বিতীয় দফার ভোট গ্রহণ হবে। দ্বিতীয় দফাতেও প্রতি বুথে থাকবে কেন্দ্রীয় বাহিনী। কমিশনের তরফে জানান হয়েছে, ২৬ এপ্রিল দ্বিতীয় দফার ভোট নিরাপত্তায় মোট ২৭২ কোম্পানি বাহিনী থাকবে। বিশদ

16th  April, 2024
ফের আইপিএস বদলের নির্দেশে ক্ষুব্ধ মমতা

ফের রাজ্যে আইপিএস অফিসার বদলির নির্দেশ দিল নির্বাচন কমিশন। সোমবার মুর্শিদাবাদ রেঞ্জের ডিআইজি আইপিএস শ্রী মুকেশকে নির্বাচনী প্রক্রিয়া থেকে সরিয়ে দেওয়ার নির্দেশ দিয়েছে কমিশন। ভোটের সঙ্গে যুক্ত নয় এমন কোনও পদে তাঁকে নিয়োগের নির্দেশ দিয়েছে কমিশন। বিশদ

16th  April, 2024
এবার দেশে বর্ষাকালে বেশি বৃষ্টির পূর্বাভাস কেন্দ্রের মৌসম ভবনের

এবার দেশে বর্ষাকালে (জুন থেকে সেপ্টেম্বর) সার্বিকভাবে স্বাভাবিকের তুলনায় বেশি বৃষ্টির পূর্বাভাস দিল কেন্দ্রীয় আবহাওয়া দপ্তর। দেশে বেশি মাত্রায় বৃষ্টিপাত মূলত যে তিনটি পরিস্থিতির উপর নির্ভর করে, তার সবই এবার ইতিবাচক। তাই এই পূর্বাভাস দিয়েছে মৌসম ভবন। বিশদ

16th  April, 2024
উচ্চশিক্ষায় রাজ্য ও রাজ্যপালের সংঘাতে শ্বেতপত্র প্রকাশ করবে সিটিজেন্স কমিশন

রাজ্য ও রাজ্যপালের সংঘাতে মধ্যস্থতা করতে ইউজিসি প্রাক্তন চেয়ারম্যান, নিয়েপা’র অধ্যাপক এবং সেন্ট্রাল অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনালের প্রাক্তন ভাইস চেয়ারম্যানদের নিয়ে নাগরিক কমিশন গঠিত হল। বিশদ

16th  April, 2024
বাস্তব ও প্রতিশ্রুতির টানাপোড়েনেই জমজমাট চা বলয়ের নির্বাচনী লড়াই

একদিকে পাট্টা ও চা-বাগানের জমির অধিকার। অন্যদিকে, চা-সুন্দরী ও অবসরকালীন বয়সসীমা বৃদ্ধি। পাশাপাশি চা শ্রমিকদের জন্য ন্যূনতম মজুরি লাগু।
বিশদ

15th  April, 2024
কয়েক দিন গরম বেশি থাকবে, কিছু স্থানে তাপপ্রবাহের আশঙ্কা

দক্ষিণবঙ্গ জুড়ে আগামী কয়েকদিন তাপমাত্রা  চড়া থাকবে। রবিবার প্রায় সর্বত্রই তাপমাত্রা বেড়েছে। বাঁকুড়া, পানাগড়, বারাকপুরে সর্বোচ্চ তাপমাত্রা এদিন ৪০ ডিগ্রি সেলসিয়াস ছুঁয়েছে। কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা শনিবারের তুলনায় বেড়ে ৩৭.৯ ডিগ্রি হয়। 
বিশদ

15th  April, 2024
এবার আয়করও! তমলুক সফরের আগে তল্লাশি অভিষেকের কপ্টারে

ভোট যত এগিয়ে আসছে, ততই যেন মরিয়া হয়ে উঠছে কেন্দ্রীয় এজেন্সিগুলি। অভিযোগ, তৃণমূল কংগ্রেসকে বিপাকে ফেলতে চেষ্টার কোনও খামতি রাখছে না তারা। ইডি, সিবিআই, এনআইএ’র পর এবার সেই কাজে নেমে পড়ল আয়কর দপ্তর! টার্গেট তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড অভিষেক বন্দ্যোপাধায়।
বিশদ

15th  April, 2024
বিজেপি বিসর্জনের দামামা বাজালেন তৃণমূল সুপ্রিমো

বাংলা ক্যালেন্ডারের প্রথম দিন। নতুন বছরকে স্বাগত জানিয়ে জলপাইগুড়ির চালসায় পদযাত্রা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
বিশদ

15th  April, 2024
‘স্বচ্ছ ভারত’ গড়তে ত্রিশূল হাতে নিয়েই প্রচারে দিলীপ 

বিতর্কের কেন্দ্রবিন্দুতে থেকেই প্রচারের ঝাঁজ বাড়ানোর কৌশল নিয়েছেন বর্ধমান-দুর্গাপুর কেন্দ্রের বিজেপি প্রার্থী দিলীপ ঘোষ।
বিশদ

15th  April, 2024
নিরাপত্তার ঘেরাটোপে বিজেপির দুই সাংসদ

ঘটনাটা কয়েকমাস আগের। ভিন রাজ্যে ছেলের চিকিৎসা করানোর জন্য কিছু আর্থিক সহযোগিতার প্রয়োজন ছিল সিতাইয়ের নিরঞ্জন বর্মনের (নাম পরিবর্তিত)।
বিশদ

15th  April, 2024
পুরুলিয়া কেন্দ্রে প্রার্থী পরিবর্তনের দাবি জানিয়ে শাহকে চিঠি

পুরুলিয়া লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থীকে পরিবর্তনের দাবিতে অমিত শাহকে চিঠি পাঠালেন বিজেপির পুরুলিয়া জেলা কমিটির প্রাক্তন সদস্য মনোজ মাহাত।
বিশদ

15th  April, 2024
এবার জুতো পালিশ করে নজর কাড়লেন বিজেপি প্রার্থী সুভাষ

লোকসভা ভোটের মধ্যেই নববর্ষ। সেই উপলক্ষ্যে সোমবার মন্দিরে মন্দিরে পুজো দিলেন প্রার্থীদের অনেকে। আম্বেদকরের জন্মদিবসের শোভাযাত্রায় অংশ নিয়ে বিজেপি প্রার্থী সুভাষ সরকার জুতো পালিশ করে নজর কাড়েন।
বিশদ

15th  April, 2024
বিজেপির দুই নেতা-নেত্রীর গাড়িতে মিলল ৯ লক্ষ টাকা

বিজেপির দুই নেতা নেত্রীর গাড়ি থেকে মিলল ৯ লক্ষ টাকারও বেশি। ওই টাকার কোনও হিসেব দিতে পারেননি ওই নেতা-নেত্রীরা। গোটা ঘটনায় জেলার রাজনৈতিক মহলে শোরগোল পড়েছে। 
বিশদ

15th  April, 2024
বাংলা নববর্ষের দিনে অকাল রথযাত্রা কাকদ্বীপে

বাংলা নববর্ষে কাকদ্বীপে অকাল রথযাত্রাকে ঘিরে উন্মাদনায় ভাসলেন এলাকাবাসী। রবিবার বিকেল ৪টে নাগাদ কাকদ্বীপ গৌড়ীয় সেবাশ্রমের উদ্যোগে এই রথযাত্রার আয়োজন করা হয়।
বিশদ

15th  April, 2024

Pages: 12345

একনজরে
পুকুর খনন করতে গিয়ে অজানা জন্তুর হাড়গোড় উঠে আসতেই শুক্রবার চাঞ্চল্য ছড়ায় ফালাকাটা ব্লকের দেওগাঁও গ্রাম পঞ্চায়তের বেলতলি ভাণ্ডানি গ্রামে। স্থানীয়দের দাবি, ওই হাড় পূর্ণবয়স্ক গণ্ডারের হতে পারে ...

১০০ শতাংশ ভিভিপ্যাট স্লিপ গোনার দাবি খারিজ করে দিল সুপ্রিম কোর্ট। ফের পেপার ব্যালটে ভোট ফিরিয়ে আনার পাশাপাশি ভোটারদের হাতে ভিভিপ্যাট স্লিপ দেওয়ার আবেদনও খারিজ ...

অপহরণের ১৪ দিনের মাথায় বিয়ের প্রস্তাব দিয়েছিল এক হামাস জঙ্গি। বলেছিল, ‘সবাইকে মুক্তি দেওয়া হবে। কিন্তু তুমি এখানে আমার সঙ্গে থাকবে আজীবন। তুমিই আমার সন্তানদের ...

লোকসভা ভোটের মধ্যেই বড়সড় ঘোষণা একগুচ্ছ দলিত আম্বেদকরপন্থী সংগঠনের। মহারাষ্ট্রে  বিরোধী জোটকে সমর্থন করছে প্রায় ৪৮টি দলিত আম্বেদকরপন্থী (বৌদ্ধ) সংগঠন। বিজেপি বিরোধী ভোটের বিভাজন এড়াতেই তাদের এই সিদ্ধান্ত বলে জানা গিয়েছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পারিবারিক মঙ্গল অনুষ্ঠান ও পুজোপাঠে আনন্দলাভ। বন্ধু বিবাদের যোগ আছে। বিদ্যাচর্চায় উন্নতি। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫২৬: মুঘল সম্রাট বাবর দিল্লির সুলতানকে পরাজিত করেন
১৬৬৭: অন্ধ এবং দরিদ্র ইংরেজ কবি জন মিলটন তার প্যারাডাইজ লস্ট কাব্যের স্বত্ব ১০ পাউন্ডে বিক্রয় করেন
১৮৭৮: কলকাতা বিশ্ববিদ্যালয় নারীশিক্ষা দানের ব্যবস্থা করে ও নারীদের এন্ট্রান্স পরীক্ষায় বসার সম্মতি প্রদান করে
১৮৮১: দাদাঠাকুর ওরফে শরচ্চন্দ্র পণ্ডিতের জন্ম
১৮৯৭: বাঙালি ঐতিহাসিক, ছন্দবিশারদ ও রবীন্দ্রবিশেষজ্ঞ প্রবোধচন্দ্র সেনের জন্ম
১৯১২ : ভারতীয় অভিনেত্রী, নৃত্যশিল্পী এবং নৃত্য পরিচালক জোহরা সেহগলের জন্ম
১৯৩৫: বাঙালি ভূতত্ববিদ, বিজ্ঞানী ও সমাজকর্মী প্রমথনাথ বসুর মৃত্যু  
১৯৩৬: ইংরেজি গণিতবিদ, জীববিজ্ঞানী ও দার্শনিক  কার্ল পিয়ারসনের মৃত্যু
১৯৬০: সাহিত্যিক রাজশেখর বসু ওরফে ‘পরশুরাম’-এর মৃত্যু
১৯৬২:  বাঙালি রাজনীতিবিদ এ. কে. ফজলুল হকের মৃত্যু
১৯৬৮: দাদাঠাকুর ওরফে শরচ্চন্দ্র পণ্ডিতের মৃত্যু
১৯৭২: অ্যাপোলো ১৬ মহাকাশযান পৃথিবীতে ফিরে আসে
১৯৮১: জেরক্স পার্ক বাজারে আনে কম্পিউটারের মাউস
১৯৮৯: বাংলাদেশে ঘূর্ণিঝড়ে ৫০০ মানুষ নিহত হয়
১৯৯২: রাশিয়া ও অন্যান্য প্রজাতন্ত্রগুলো আইএমএফ ও বিশ্বব্যাংকে যোগ দেয়
১৯৯৩: ডাকারে যাওয়ার পথে লিবরেভিল্লেতে বিমান দুর্ঘটনায় মারা যান জাম্বিয়া জাতীয় ফুটবল দলের সমস্ত সদস্য
১৯৯৪: দক্ষিণ আফ্রিকায় সাধারণ নির্বাচনে প্রথম ভোট দেওয়ার সুযোগ পান কৃষ্ণাঙ্গ নাগরিকরা
২০০৬: নিউ ইয়র্ক সিটিতে যেখানে ওয়ার্ল্ড ট্রেড সেন্টার ছিল সেখানে ফ্রিডম টাওয়ার তৈরির কাজ শুরু হয়
২০০৯: ভারতীয় অভিনেতা, পরিচালক ও প্রযোজক ফিরোজ খানের মৃত্যু
২০১৭: অভিনেতা বিনোদ খান্নার মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৪৮ টাকা ৮৪.২২ টাকা
পাউন্ড ১০২.৫৬ টাকা ১০৫.৯৯ টাকা
ইউরো ৮৭.৯৩ টাকা ৯১.০৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৩,১০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,৪৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,৮৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮১,৮৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮১,৯৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৪ বৈশাখ, ১৪৩১, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪। তৃতীয়া ৭/৫০ দিবা ৮/১৯। জ্যেষ্ঠা নক্ষত্র ৫৮/১৩ রাত্রি ৪/২৮। সূর্যোদয় ৫/১০/৪৬, সূর্যাস্ত ৫/৫৭/৪৯। অমৃতযোগ দিবা ৯/২৭ গতে ১২/৫১ মধ্যে। রাত্রি ৮/১২ গতে ১০/২৭ মধ্যে পুনঃ ১১/৫৭ গতে ১/২৭ মধ্যে পুনঃ ২/১২ গতে ৩/৪১ মধ্যে। বারবেলা ৬/৪৬ মধ্যে পুনঃ ১/১০ গতে ২/৪৬ মধ্যে পুনঃ ৪/২৩ গতে অস্তাবধি। কালরাত্রি ৭/২২ মধ্যে পুনঃ ৩/৪৫ গতে উদয়াবধি। 
১৪ বৈশাখ, ১৪৩১, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪। তৃতীয়া দিবা ৬/৪০। জ্যেষ্ঠা নক্ষত্র রাত্রি ২/৫৩। সূর্যোদয় ৫/১১, সূর্যাস্ত ৫/৫৯। অমৃতযোগ দিবা ৯/২২ গতে ১২/৫১ মধ্যে এবং রাত্রি ৮/১৬ গতে ১০/২৭ মধ্যে ও ১১/৫৬ গতে ১/৫২ মধ্যে ও ২/৩ গতে ৩/৩৩ মধ্যে। কালবেলা ৬/৪৭ মধ্যে ও ১/১১ গতে ২/৪৭ মধ্যে ও ৪/২৩ গতে ৫/৫৯ মধ্যে। কালরাত্রি ৭/২৩ মধ্যে ও ৩/৪৭ গতে ৫/১১ মধ্যে। 
১৭ শওয়াল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: কেকেআরকে ৮ উইকেটে হারাল পাঞ্জাব

26-04-2024 - 11:31:28 PM

আইপিএল: ২৩ বলে হাফসেঞ্চুরি শশাঙ্ক সিংয়ের, পাঞ্জাব ২৪৬/২ (১৭.৪ ওভার) টার্গেট ২৬২

26-04-2024 - 11:26:31 PM

আইপিএল: ৪৫ বলে সেঞ্চুরি জনি বেয়ারস্টোর, পাঞ্জাব ২১০/২ (১৬.১ ওভার) টার্গেট ২৬২

26-04-2024 - 11:13:32 PM

আইপিএল: ২৬ রানে আউট রাইলি রুশো, পাঞ্জাব ১৭৯/২ (১৩ ওভার) টার্গেট ২৬২

26-04-2024 - 10:56:50 PM

আইপিএল: ২৪ বলে হাফসেঞ্চুরি জনি বেয়ারস্টোর, পাঞ্জাব ১২০/১ (৯.১ ওভার) টার্গেট ২৬২

26-04-2024 - 10:36:30 PM

আইপিএল: ৫৪ রানে আউট প্রভসিমরন, পাঞ্জাব ১০৭/১ (৭.৫ ওভার) টার্গেট ২৬২

26-04-2024 - 10:29:44 PM