Bartaman Patrika
কলকাতা
 

লাঙলবেড়িয়া সমবায় সমিতিতে বিপুল অর্থ তছরুপের অভিযোগ, সিআইডি তদন্তের নির্দেশ কোর্টের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দক্ষিণ ২৪ পরগনার লাঙলবেড়িয়া সমবায় সমিতিতে প্রায় ১০ কোটি টাকার দুর্নীতির ঘটনায় এবার সিআইডিকে তদন্তভার দিল কলকাতা হাইকোর্ট। মঙ্গলবার বিচারপতি অমৃতা সিনহা তদন্তের জন্য এডিজি সিআইডিকে একটি বিশেষ দল গঠনের নির্দেশ দিয়েছেন। শুধু তাই নয়, তদন্ত প্রক্রিয়ায় সন্তুষ্ট না হলে পরবর্তীতে তিনি সিবিআই তদন্তেরও নির্দেশ দিতে পারেন বলে উল্লেখ করেছেন। এর আগে দক্ষিণ ২৪ পরগনার লাঙলবেড়িয়া সমবায় সমিতিতে মোট ৯ কোটি ৩৬ লক্ষ ৩৪ হাজার ৯১৮ টাকা তছরুপের অভিযোগে এফআইআর দায়ের করেন সমবায় সমিতির ক্ষতিগ্রস্ত সদস্যরা। কিন্তু তারপরও বিষয়টি নিয়ে কোনও সুরাহা না হওয়ায় তাঁরা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন। প্রাথমিক অভিযোগের ভিত্তিতে প্রথমে বারুইপুর পুলিস জেলার সাইবার ক্রাইম থানাকে রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দেন বিচারপতি সিনহা। এদিন সেই রিপোর্ট জমা পড়ে। রিপোর্টে কোটি কোটি টাকার আর্থিক তছরুপের প্রমাণ রয়েছে। যদিও ঘটনার তদন্তে সন্তুষ্ট হতে পারেননি বিচারপতি। এরপরই তিনি সিআইডিকে তদন্তভার দিয়েছেন। বিচারপতি সিনহার নির্দেশ, তদন্তের জন্য এডিজি সিআইডিকে একটি দল গঠন করতে হবে। ১৪ মে’র মধ্যে দলের সদস্যদের নাম জানাতে হবে। বিচারপতি স্পষ্ট জানিয়েছেন, প্রয়োজন হলে পরবর্তীতে এই ঘটনায় তিনি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে তদন্তভার দিতে পারেন।

01st  May, 2024
২৪ ঘণ্টার মধ্যে ট্যাব চুরির কিনারা একবালপুর থানার

২৪ ঘণ্টার মধ্যে ট্যাব চুরির কিনারা করল একবালপুর থানার পুলিস। ঘটনায় জড়িত থাকার অভিযোগে মহম্মদ আমিরুদ্দিন ওরফে রোহিতকে বৃহস্পতিবার গ্রেপ্তার করেছে একবালপুর থানার পুলিস।
বিশদ

আজ তৃণমূলের শিক্ষক, অধ্যাপক সংগঠনগুলির রাজভবন অভিযান

রাজ্যপাল সি ভি আনন্দ বোসের পদত্যাগের দাবি জানিয়ে আজ, শুক্রবার রাজভবন অভিযান করবে তৃণমূলের অধ্যাপক ও শিক্ষক সংগঠনগুলি। দুপুর ১টায় ধর্মতলা ওয়াই চ্যানেলে জমায়েত করে মিছিল করার হুঁশিয়ারি দিয়েছে সংগঠনগুলি।
বিশদ

জমি বিক্রি করে দিয়েছে মাফিয়ারা, বিক্ষোভ চাষিদের

সোনারপুরের বামুনগাছিতে প্রায় ৫২৭ বিঘা জমির নথি জাল করে তা বিক্রি করে দিয়েছে জমি মাফিয়ারা এমনই অভিযোগ চাষিদের। এই ব্যাপারে সোনারপুর থানায় ও বারুইপুর পুলিস জেলার সুপারের কাছে গেলেও অভিযোগ নেওয়া হচ্ছে না।
বিশদ

সন্তোষপুর স্টেশন চত্বরে যুবককে পিটিয়ে খুনের অভিযোগ, চাঞ্চল্য

যুবককে পিটিয়ে খুনের অভিযোগ উঠল অন্য এক যুবকের বিরুদ্ধে। মৃতের নাম মহম্মদ আজাদ (২৫)। বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে শিয়ালদহ দক্ষিণ শাখার সন্তোষপুর স্টেশনে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বচসার চলার সময় আজাদের মাথায় লাঠি দিয়ে আঘাত করা হয়।
বিশদ

তৃণমূল সমর্থকের ঝুলন্ত দেহ উদ্ধার ঘিরে ঘনাল রহস্য, আটক স্ত্রী-ছেলে

সাতসকালে গাছের ডাল থেকে ঝুলন্ত অবস্থায় উদ্ধার হল এক তৃণমূল কংগ্রেস সমর্থকের দেহ। বৃহস্পতিবার সুন্দরবন কোস্টাল থানার লাহিড়ীপুরের ঘটনা। মৃতের নাম গোপাল বৈদ্য (৪০)। তাঁর পরিবারের অভিযোগ, এই মৃত্যুতে হাত রয়েছে স্ত্রী, ছেলে ও পঞ্চায়েত সমিতির এক সদস্যের
বিশদ

রহড়ার নির্মীয়মাণ ইংরেজি মাধ্যম স্কুলে দুষ্কৃতীদের তাণ্ডব, বোমাবাজি

বুধবার রাতে রহড়া থানা এলাকার এক নির্মীয়মাণ বেসরকারি স্কুলে বোমাবাজি ও দুষ্কৃতী তাণ্ডবের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। দুষ্কৃতীরা ওই স্কুলের গেটে বোমাবাজি করার পাশাপাশি সিসি ক্যামেরা ভাঙচুর করে।
বিশদ

সভায় না যাওয়ার জন্য মারধর, অভিযুক্ত তৃণমূল

শাসকদলের সভায় না যাওয়ায় হুমকি ও মারধরের অভিযোগ। ঘটনাটি ঘটেছে স্বরূপনগর ব্লকের তেতুলিয়া এলাকায়। অভিযোগ, বুধবার রাতে চার-পাঁচজন তৃণমূল কর্মী তাঁদের সভায় যাওয়ার জন্য ভীম বিশ্বাস নামে এক ব্যক্তির উপরে জোরাজুরি করতে থাকেন
বিশদ

স্টেশন চত্বরে যুবককে পিটিয়ে খুনের অভিযোগ

যুবককে পিটিয়ে খুনের অভিযোগ উঠল অন্য এক যুবকের বিরুদ্ধে। মৃতের নাম মহম্মদ আজাদ (২৫)। বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে শিয়ালদহ দক্ষিণ শাখার সন্তোষপুর স্টেশনে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বচসার চলার সময় আজাদের মাথায় লাঠি দিয়ে আঘাত করা হয়
বিশদ

মোদির আশ্বাসে ভরসা নেই জুটমিল শ্রমিকদের

জুট শিল্প বাঁচাতে নানা প্রতিশ্রুতি দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তাতে আস্থা রাখতে পারছেন না ভাটপাড়া, জগদ্দলের জুটমিল শ্রমিকরা। জগদ্দলের বাবু কোয়ার্টারে কুলি লাইনে ঘোষপাড়া রোড বন্ধ হয়ে যাওয়া একটি কম্পিউটার দোকানের সামনে আড্ডারত জুটমিল শ্রমিকদের মুখে তেমনই শোনা গেল।
বিশদ

জলের দাবি, রাস্তা অবরোধ বজবজে

ফের ঠাকুরপুকুর মহেশতলা ব্লকের চট্টা গ্রাম পঞ্চায়েত এলাকায় পানীয় জলের দাবিতে রাস্তা অবরোধ করলেন লস্করপাড়ার বাসিন্দারা। অবরোধকারীদের অভিযোগ, এক প্রভাবশালীর বাড়িতে জল এসেছে, কিন্তু তাঁদের বাড়িতে জল আসছে না।
বিশদ

বুথে বুথে এজেন্ট দেওয়া নিয়ে সংশয় সাংগঠনিক দুর্বলতা নিয়ে চিন্তায় বিজেপি

প্রতি বুথে নেই সংগঠন। এহেন পরিস্থিতিতে বারাসত লোকসভা কেন্দ্রের বিভিন্ন বুথে এজেন্ট পেতে নাজেহাল অবস্থা বিজেপির। দলের বিশ্বস্ত সূত্রের দাবি, প্রায় ২৫০টির বেশি বুথে এজেন্ট মিলছে না।
বিশদ

নাবালিকা উদ্ধার, গ্রেপ্তার যুবক

এক নাবালিকাকে অপহরণ করার অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিস। ধৃত ওই যুবকের নাম শুকদেব রায়। বৃহস্পতিবার কল্যাণী মহকুমা আদালতে তোলা হলে বিচারক তাকে সাতদিনের জেল হেফাজতে রাখার নির্দেশ দেন।
বিশদ

স্বরূপনগর সীমান্তে দালাল সহ ধৃত ৩

সীমান্তে দালাল সহ তিনজন গ্রেপ্তার। জানা গিয়েছে, বৃহস্পতিবার রাতে এক দালালকে সঙ্গে নিয়ে বিথারী সীমান্তের দিকে যাচ্ছিলেন এক পুরুষ ও এক মহিলা। তখন বিএসএফ জওয়ানরা তাঁদের আটক করেন।
বিশদ

রায়দিঘিতে বিয়ের আট মাসের মধ্যে বধূর মৃত্যু, গ্রেপ্তার স্বামী সহ তিনজন

প্রেম করে বিয়ে হয়েছিল মহিলার। বিয়ের আটমাসের মধ্যে সেই বধূর অস্বাভাবিক মৃত্যুকে কেন্দ্র করে এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। মৃতের নাম প্রতিভা মণ্ডল (২১)। অভিযোগ, বিয়ের পর থেকে টাকার জন্য তাঁর উপর শারীরিক ও মানসিক অত্যাচার করা হতো
বিশদ

Pages: 12345

একনজরে
কুমারগ্রাম ব্লকের কামাখ্যাগুড়ি গ্রামীণ হাসপাতালে বিশেষজ্ঞ চিকিৎসক নিয়োগ ও উন্নত চিকিৎসা পরিষেবার দাবিতে সরব হলেন এলাকার বাসিন্দারা। বিষয়টি নিয়ে সম্প্রতি স্বাস্থ্যদপ্তরে ই-মেল করেছেন তাঁরা। ...

অবসর অবশ্যম্ভাবী! বিরাট কোহলি তা ভালোভাবেই জানেন। তবে ব্যাট-প্যাড তুলে রাখার আগে কোনও আক্ষেপ রাখতে চান না তিনি। সম্প্রতি রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর পোস্ট করা ভিডিওতে ...

পরকীয়ার সম্পর্ক নিয়ে পারিবারিক বিবাদ মেটাতে গিয়ে গ্রামবাসীর সঙ্গে পুলিসের খণ্ডযুদ্ধে ধুন্ধুমার বাধল মল্লারপুরের পাথাই গ্রামের মালপাড়ায়। লাঠি, ইটের আঘাতে জখম হলেন সাত পুলিসকর্মী। যার ...

গঙ্গার নীচ দিয়ে কীভাবে চলছে মেট্রো? বালিগঞ্জের বিড়লা ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড টেকনলোজিক্যাল মিউজিয়ামে (বিআইটিএম) গেলে তা দেখা যাবে। শনিবার বিশ্ব সংরক্ষণশালা দিবস। এই বিশেষ দিন উপলক্ষ্যে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

যে কোনও ব্যবসায় অগ্রগতি আশা করা যায়। মেডিক্যাল রিপ্রেজেন্টেটিভদের কর্মের প্রয়োগ পদ্ধতি নিয়ে সমস্যা হতে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব তথ্য সমাজ দিবস
আন্তর্জাতিক টেলিযোগাযোগ ও তথ্য সংঘ দিবস
১৫৪০: শেরশাহ কনৌজের যুদ্ধে হুমায়ুনকে পরাজিত করেন
১৮৭০: গণিতজ্ঞ ও মাউন্ট এভারেস্ট- এর উচ্চতা নিরূপণকারী ও আবিষ্কারক রাধানাথ শিকদারের মৃত্যু
১৮৯৭ : রবীন্দ্রনাথের স্নেহধন্যা বিশিষ্ট গায়িকা সাহানা দেবীর জন্ম
১৯১৩: বাঙালি কবি, গীতিকার, ও নাট্যকার দ্বিজেন্দ্রলাল রায়ের মৃত্যু
১৯২০: বিশ্বের প্রথম যাত্রীবাহী বিমান কেএলএম চলাচল শুরু করে
১৯৪০: দ্বিতীয় বিশ্বযুদ্ধে বেলজিয়াম দখল করে জার্মানি
১৯৪৫:  প্রাক্তন ক্রিকেটার ভাগবত চন্দ্রশেখরের জন্ম
১৯৫১: গজল গায়ক পঙ্কজ উধাসের জন্ম 
১৯৬৫: বিশিষ্ট বিপ্লববাদী উল্লাসকর দত্তের মৃত্যু
১৯৮৫: বলিউড অভিনেত্রী নুসরত ভারুচার জন্মদিন
১৯৮৮: টলিউড অভিনেতা বিক্রম চ্যাটার্জীর জন্ম
১৯৯২: টলিউড অভিনেত্রী কৌশানি মুখার্জীর জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৩ টাকা ৮৪.৩৭ টাকা
পাউন্ড ১০৪.২৫ টাকা ১০৭.৭১ টাকা
ইউরো ৮৯.৩৪ টাকা ৯২.৪৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৪,০৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৪,৪০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭০,৭৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৬,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৬,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, শুক্রবার, ১৭ মে, ২০২৪। নবমী ৯/৩৫ দিবা ৮/৪৯। পূর্বফল্গুনী নক্ষত্র ৪০/৪৮ রাত্রি ৯/১৮। সূর্যোদয় ৪/৫৯/২৯, সূর্যাস্ত ৬/৬/৩১। অমৃতযোগ দিবা ১১/৫৯ গতে ২/৩৬ মধ্যে। রাত্রি ৮/১৬ মধ্যে পুনঃ ১২/৩৮ গতে ২/৫০ মধ্যে পুনঃ ৩/৩৪ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ প্রাতঃ ৫/৫২ গতে ৬/৪৫ মধ্যে পুনঃ ৯/২২ গতে ১০/১৫ মধ্যে। বারবেলা ৮/১৬ গতে ১১/৩৩ মধ্যে। কালরাত্রি ৮/৫০ গতে ১০/১২ মধ্যে। 
৩ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, শুক্রবার, ১৭ মে, ২০২৪। নবমী দিবা ৯/২২। পূর্বফল্গুনী নক্ষত্র রাত্রি ৯/৫৫। সূর্যোদয় ৪/৫৯, সূর্যাস্ত ৬/৮। অমৃতযোগ দিবা ১২/৩ গতে ২/৪৪ মধ্যে এবং রাত্রি ৮/২৬ মধ্যে ও ১২/৪০ গতে ২/৪৮ মধ্যে ও ৩/৩০ গতে ৪/৫৯ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৫/৪৮ গতে ৬/৪২ মধ্যে ও ৯/২২ গতে ১০/১৬ মধ্যে। বারবেলা ৮/১৭ গতে ১১/৩৪ মধ্যে। কালরাত্রি ৮/৫১ গতে ১০/১২ মধ্যে। 
৮ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: বৃষ্টির জন্য পরিত্যক্ত হায়দরাবাদ বনাম গুজরাতের ম্যাচ

16-05-2024 - 10:26:16 PM

আইপিএল: হায়দরাবাদ বনাম গুজরাতের ম্যাচে বৃষ্টির জন্য  টসে দেরি

16-05-2024 - 07:16:01 PM

দেশটাকে বিক্রি করে দিচ্ছে বিজেপি: মমতা বন্দ্যোপাধ্যায়

16-05-2024 - 05:02:36 PM

এই ভোটে বিজেপিকে বিদায় দিন: মমতা বন্দ্যোপাধ্যায়
 

16-05-2024 - 04:54:00 PM

তৃণমূলকে ভোট দিলে মানুষ বাঁচে, বিজেপিকে ভোট দিলে মানুষ কাঁদে: মমতা বন্দ্যোপাধ্যায়

16-05-2024 - 04:52:00 PM

দেশটাকে ভিখারি করে দেবে  বিজেপি: মমতা বন্দ্যোপাধ্যায়

16-05-2024 - 04:49:55 PM