Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

বীরভূম জেলায় ৪টি বালিবোঝাই ডাম্পার আটক

নিজস্ব প্রতিনিধি, সিউড়ি : বীরভূম জেলায় এখনও বেশ কিছু জায়গায় বালি পাচার চলছে। শনিবার গভীর রাতে চারটি বালিবোঝাই ডাম্পার আটক করল জেলা পুলিসের ডিইবি বিভাগ। মহম্মদবাজার, মল্লারপুর, সিউড়ির অবৈধ বালিঘাটে ওই সমস্ত ডাম্পারে বালি বোঝাই করা হয়েছিল। সেগুলি মুর্শিদাবাদের দিকে যাচ্ছিল। কোনও গাড়িতে বৈধ চালান ছিল না। প্রতি গাড়িতে ৩০ টন করে ওভারলোড ছিল। চালান ছাড়াই বালিঘাটে লরি, ডাম্পার লোড করা হচ্ছে। ডিএসপি (ডিইবি) স্বপনকুমার চক্রবর্তী বলেন, রাতের দিকে বিভিন্ন রাস্তায় টহলদারি চালানো হচ্ছিল। সেসময় চারটি বালিবোঝাই লরি আটক করা হয়েছে। প্রতিটি গাড়ি পিছু কমপক্ষে ১ লক্ষ টাকা করে জরিমানা করা হবে।

30th  June, 2024
পুরুলিয়ার কিশোর অপহরণে ধৃত ৪

পুরুলিয়ার তিন কিশোরকে অপহরণের অভিযোগে চার যুবককে গ্রেপ্তার করল জামুড়িয়া থানার শ্রীপুর ফাঁড়ির পুলিস। পুলিস সূত্রে জানা গিয়েছে, পুরুলিয়ার এক বাসিন্দা অভিযোগ করেন আসানসোলে ক্রিকেট খেলতে এসে তিন কিশোরকে অপহরণ করা হয়েছে।
বিশদ

সোনার দোকানে ডাকাতি নিয়ে সতর্কতা

রাজ্যের বিভিন্ন সোনার দোকানে ডাকাতির ঘটনা বেড়ে যাওয়ায় বিশেষ সতর্কতা নিচ্ছে পূর্ব বর্ধমান জেলা পুলিস। পুলিস সুপার আমনদীপ বলেন, দোকানগুলিতে সিসি ক্যামেরা বসানোর জন্য বলা হয়েছে।
বিশদ

কাঁকসায় গুদামে মদ কারখানার বর্জ্য থেকে দুর্গন্ধের অভিযোগ

কাঁকসার দোমড়ায় গুদামে আগুন লেগে সোমবার চাঞ্চল্য ছড়াল এলাকায়। গুদামে মজুত বেসরকারি মদ কারখানার বর্জ্য থেকে ব্যাপক দুর্গন্ধে নাভিশ্বাস উঠছে। এই অভিযোগ তুলে এদিন পানাগড়-মোড়গ্রাম রাজ্য সড়ক অবরোধ করেন স্থানীয় বাসিন্দারা।
বিশদ

দুই বর্ধমানে সাড়ম্বরে ডক্টর্স ডে পালিত

দুই বর্ধমানে সোমবার সাড়ম্বরে ডক্টর্স ডে পালিত হয়। এ উপলক্ষ্যে পূর্ব বর্ধমান জেলাজুড়ে নানা কর্মসূচি নেওয়া হয়। বর্ধমান বিশ্ববিদ্যালয়ের তরফে দিনটি উদযাপন করা হয়। বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে অনুষ্ঠানের আয়োজন করা হয়
বিশদ

ভোট মিটতেই লাইসেন্স ফি আদায়ে তৎপর রেল

ভোটের বাজনা শেষ হতেই ‘খাজনা’ আদায়ে তৎপর হল রেল! সেই ‘খাজনা’ আদায়ের ক্ষেত্র আবার একাধিক! রেলের জমিতে বাস চলছে, তার জন্য ‘খাজনা’। রেলের রাস্তার উপর নুনিয়া কালভার্ট রয়েছে, তার জন্য ‘খাজনা’ দিতে হবে।
বিশদ

বাঁকুড়ায় ফুটপাত মুক্ত করতে তৎপর প্রশাসন

বাঁকুড়ায় ফুটপাত দখলমুক্ত করতে তৎপর পুরসভা ও প্রশাসন। ফুটপাত ব্যবসায়ীদের পুনর্বাসন দিতে পুরসভা পরিকল্পনা নিয়েছে। এজন্য ওই ব্যবসায়ীদের তালিকা তৈরি করা হবে। তাই প্রকৃত ব্যবসায়ীদের চিহ্নিত করতে ভিডিওগ্রাফি করা হবে।
বিশদ

হস্তশিল্পীদের আর্থিক সহায়তায় রাজ্য সরকার উপকৃত হবেন বাঁকুড়ার ১৩ হাজার শিল্পী

হস্তশিল্পীদের জন্য সুখবর! একাধিক আর্থিক সুবিধা দিতে রাজ্য সরকার তাঁদের জন্য ‘ওয়েষ্ট বেঙ্গল আর্টিজান ফিনান্সিয়াল বেনিফিট স্কিম-২৪’ চালু করেছে। সম্পূর্ণ নতুন ওই স্কিমটি লোকসভা ভোটের আগে মার্চ মাসে চালু হলেও ভোটের কারণে এতদিন তা কার্যকর করা সম্ভব হয়নি।
বিশদ

সাঁতুড়িতে বাজ পড়ে জখম ২, দু’টি গবাদি পশুর মৃত্যু

সোমবার পুরুলিয়ার সাঁতুড়ি থানার মধুকুণ্ডা স্টেশন বাজারে লরির ধাক্কায় এক ব্যক্তি জখম হয়েছেন। পুলিস সূত্রে জানা গিয়েছে, জখম দীপক চক্রবর্তীর বাড়ি সাঁতুড়ি থানার বালিতোড়া গ্রামে
বিশদ

রাস্তা পাকা করার দাবিতে ওন্দায় পথ অবরোধ

বেহাল কাঁচা রাস্তা পাকা করার দাবিতে ওন্দায় পথ অবরোধ করে বিক্ষোভ দেখালেন বাসিন্দারা। পুরুষ, মহিলাদের পাশাপাশি গ্রামের স্কুল পড়ুয়ারাও তাতে শামিল হয়। সোমবার বাঁকুড়ার মাকুড়গ্রাম থেকে জয়কৃষ্ণপুর রাজ্য সড়কে দাসপুকুর মোড়ে পথ অবরোধ করেন বাসিন্দারা
বিশদ

শ্বশুরবাড়ি থেকে পাকড়াও জামাই

ছিনতাই করা হার গলায় পরে শ্বশুরবাড়ি গিয়েছিল জামাই। সেখানেই হানা দেয় পুলিস। গ্রেপ্তার করা হয় গুণধর জামাইকে। আর এই ঘটনায় লজ্জায় কার্যত মাথা হেঁট হয়ে যাওয়ার জোগাড় শ্বশুরবাড়ির লোকজনের। তাঁরা ভেবে উঠতে পারেননি জামাই ছিনতাইয়ের মতো অপরাধের সঙ্গে যুক্ত।
বিশদ

লালগড়ে বাসমালিকের দেহ উদ্ধার

বাসমালিকের ঝুলন্ত দেহ উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়াল। মৃত দীনেশ পাত্রের (৫৪) বাড়ি লালগড় থানা এলাকায়। মৃত্যুর কারণ নিয়ে ধোঁয়াশা দেখা দিয়েছে।
বিশদ

এগরায় অনলাইন জুয়ার ঠেকে হানা, গ্রেপ্তার চার

অনলাইন জুয়ার ঠেকে হানা দিয়ে মালিক সহ চারজনকে গ্রেপ্তার করল এগরা থানার পুলিস। রবিবার রাতে এগরার ভবানীচক বাজার এলাকায় একটি অনলাইন জুয়ার ঠেকে হানা দেয় পুলিস। জুয়ার ঠেক থেকে কম্পিউটার, নগদ অর্থ সহ অন্যান্য সামগ্রী বাজেয়াপ্ত করে পুলিস।
বিশদ

রায়নায় প্রতিবেশীকে মুগুর দিয়ে মারার অভিযোগে ধৃত যুবক

মাঠে গোরু চরানো নিয়ে বিবাদ। প্রতিবেশীকে মুগুর দিয়ে মাথায় আঘাত করার অভিযোগে রবিবার সন্ধ্যায় এক যুবককে গ্রেপ্তার করেছে রায়না থানার পুলিস। ধৃতের নাম সুমন্ত মালিক ওরফে শ্রীমন
বিশদ

বাবা ডাকছে বলে বালিকাকে গাড়িতে তোলার চেষ্টা দুষ্কৃতীর হাতে কামড় বসিয়ে রক্ষা ছাত্রীর

উপস্থিত বুদ্ধির জেরেই চার দুষ্কৃতীর হাত থেকে রক্ষা পেল এক বালিকা। তাকে অপহরণ করতে এলেও ভয় পেয়ে পালিয়ে গেল দুষ্কৃতীরা। সোমবার এমন‌ই অভিযোগ তুলেছেন জামুড়িয়া থানার তপসী এলাকার বাসিন্দারা।
বিশদ

Pages: 12345

একনজরে
ট্রেন লাইনের উপর বিদ্যুৎবাহী তার ছিঁড়ে বিপত্তি। এর জেরে হাওড়া-আমতা লাইনে দীর্ঘক্ষণ ট্রেন চলাচল ব্যাহত হয় সোমবার। এদিন সকালে দুর্ঘটনাটি ঘটে বড়গাছিয়া স্টেশনের কাছে। এদিকে, ট্রেন চলাচল বন্ধ হয়ে যাওয়ায় ব্যাপক সমস্যায় পড়েন নিত্যযাত্রীরা।  ...

জেলবন্দি কাশ্মীরের সাংসদ রশিদ ইঞ্জিনিয়ারের শপথ গ্রহণের বাধা কাটল। সোমবার জাতীয় তদন্তকারী সংস্থা এনআইএ এব্যাপারে ছাড়পত্র দিয়েছে। আজ মঙ্গলবার এই নিয়ে রায় দেবেন অতিরিক্ত দায়রা আদালতের বিচারক চান্দের জিৎ সিং। ...

হিলি সীমান্তে পাচার সহ অনুপ্রবেশ রুখতে অত্যাধুনিকমানের সেন্সর বসাল বিএসএফ। কাঁটাতারের আশপাশে পা রাখলে বা কাঁটাতার কাটার চেষ্টা করলে কন্ট্রোলরুমে বেজে উঠবে অ্যালার্ম। ইতিমধ্যে পাচারপ্রবণ এলাকায় বিএসএফের তরফে এমন সেন্সর বসানো হয়েছে ...

কল্যাণীর ইন্ডিয়ান অয়েল কর্পোরেশনের বোটলিং প্লান্টে সোমবার বিক্ষোভ দেখালেন ভারতীয় মজদুর সঙ্ঘের প্রতিনিধিরা। আগেও তাঁরা বেশ কয়েকবার বিক্ষোভ দেখিয়েছেন। এদিনের বিক্ষোভে শামিল হন কল্যাণীর বিজেপি বিধায়ক অম্বিকা রায়। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মে অগ্রগতি হবে। চাকরিজীবীদের পদোন্নতি ও বদলির যোগ আছে। সৎজন সান্নিধ্যে মানসিক আনন্দ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব ক্রীড়া সাংবাদিক দিবস
১৭৫৬ - নবাব সিরাজউদ্দৌলা কলকাতার নাম দেন আলীনগর
১৭৫৭- বাংলার শেষ স্বাধীন নবাব সিরাজ-উদ-দৌলার মৃত্যু
১৮৪৩- হোমিওপ্যাথিক ঔষধ আবিষ্কারক জার্মানীর স্যামুয়েল হ্যানিম্যানের মৃত্যু
১৯২৯- নাট্যকার ও অভিনেতা অমৃতলাল বসুর মৃত্যু
১৯৪৬- অভিনেতা রাজা মুরাদের জন্ম
১৯৫৪- সঙ্গীত শিল্পী মহম্মদ আজিজের (মুন্না) জন্ম
১৯৬১- মার্কিন লেখক আর্নেস্ট হেমিংওয়ের মৃত্যু
১৯৭৭- পশ্চিমবঙ্গের সীমানার মধ্যেই দার্জিলিং পার্বত্য অঞ্চলকে স্বশাসিত অঞ্চল ঘোষণার সিদ্ধান্ত হয় রাজ্য ক্যাবিনেটে
২০০৭- ক্রিকেটার দিলীপ সারদেশাইয়ের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৫৭ টাকা ৮৪.৩১ টাকা
পাউন্ড ১০৩.৯০ টাকা ১০৭.৩৫ টাকা
ইউরো ৮৮.১৭ টাকা ৯১.৩০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,১৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৮,৯০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৮,০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৮,১০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৭ আষাঢ়, ১৪৩১, মঙ্গলবার, ২ জুলাই, ২০২৪। একাদশী ৯/১৮ দিবা ৮/৪৩। ভরণী নক্ষত্র ১/৮ প্রাতঃ ৫/২৭ পরে কৃত্তিকা নক্ষত্র ৫৯/১০ শেষরাত্রি ৪/৪০। সূর্যোদয় ৪/৫৯/৪৮, সূর্যাস্ত ৬/২১/১৮। অমৃতযোগ দিবা ৭/৪০ মধ্যে পুনঃ ৯/২৭ গতে ১২/৭ মধ্যে পুনঃ ৩/৪০ গতে ৪/৩৪ মধ্যে। রাত্রি ৭/৪ মধ্যে পুনঃ ১২/২ গতে ২/১০ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ২/৪৭ গতে ৩/৪০ মধ্যে পুনঃ ৪/৩৪ গতে ৫/২৭ মধ্যে রাত্রি ৮/২৯ গতে ৯/৫৪ মধ্যে। বারবেলা ৬/৪০ গতে ৮/২০ মধ্যে পুনঃ ১/২১ গতে ৩/১ মধ্যে। কালরাত্রি ৭/৪১ গতে ৯/১ মধ্যে।   
১৭ আষাঢ়, ১৪৩১, মঙ্গলবার, ২ জুলাই, ২০২৪। একাদশী দিবা ৮/৫০। ভরণী নক্ষত্র দিবা ৬/১৭। সূর্যোদয় ৪/৫৯, সূর্যাস্ত ৬/২৩। অমৃতযোগ দিবা ৭/৪৩ মধ্যে ও ৯/২৯ গতে ১২/৯ মধ্যে ও ৩/৪২ গতে ৪/৩৫ মধ্যে এবং রাত্রি ৭/৪ মধ্যে ও ১২/৪ গতে ২/৫৫ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ২/৪৯ গতে ৩/৪২ মধ্যে ও ৪/৩৫ গতে ৫/২৮ মধ্যে এবং রাত্রি ৮/৩০ গতে ৯/৫৫ মধ্যে। বারবেলা ৬/৪০ গতে ৮/২০ মধ্যে ও ১/২২ গতে ৩/২ মধ্যে। কালরাত্রি ৭/৪৩ গতে ৯/২ মধ্যে। 
২৫ জেলহজ্জ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
রাস্তা নিয়ে বিবাদ, মৃত প্রৌঢ়
যাতায়াতের রাস্তা নিয়ে বিবাদের জেরে মৃত্যু হল এক প্রৌঢ়ের। মৃত ...বিশদ

08:07:54 PM

কলকাতায় মোবাইল চোর সন্দেহে মার যুবককে
খাস কলকাতায় মোবাইল চোর সন্দেহে মার এক যুবককে। মঙ্গলবার সন্ধ্যেবেলা ...বিশদ

08:04:34 PM

হাতরাস কাণ্ডে মৃত বেড়ে ৫০-এরও বেশি

06:42:15 PM

হাতরাস কাণ্ড: ঘটনাস্থলে গেলেন জেলাশাসক
হাতরাস কাণ্ডে এলাকায় গিয়ে সমস্ত দিক খতিয়ে দেখলেন জেলাশাসক আশিস ...বিশদ

06:36:11 PM

পুরুলিয়ায় গাছ ভেঙে অবরুদ্ধ রাজ্য সড়ক
পুরুলিয়ায় গাছ ভেঙে বিপত্তি। জানা গিয়েছে, মঙ্গলবার নিতুড়িয়া থানার বারুইপাড়া ...বিশদ

06:12:00 PM

হাতরাস কাণ্ডে শোকপ্রকাশ মমতা বন্দ্যোপাধ্যায়ের
উত্তরপ্রদেশের হাতরাসে ধর্মীয় অনুষ্ঠান শেষে পদপিষ্ট হয়ে মৃত্যু হয় ৮৭ ...বিশদ

06:11:49 PM