Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

শিলিগুড়িতে পানীয় জলের কালোবাজারি রুখতে টাস্ক ফোর্স

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: পানীয় জলের সঙ্কটকালে জলের কালোবাজারি রুখতে শহরে নজরদারি চালাবে শিলিগুড়ি পুরসভার স্পেশাল টাস্ক ফোর্স। আগামী ১০ জুন থেকে তিস্তার বাঁধের কাজের জন্য তিস্তা থেকে পানীয় জল সরবরাহ বন্ধ থাকবে। ফলে জুনের ১০ তারিখ থেকে ১৫-২০ দিনের জন্য শহরের ৪৭টি ওয়ার্ডের বাসিন্দার পানীয় জলের সঙ্কটের মধ্যে পড়তে হবে। যদিও পুরসভার তরফ থেকে সাড়ে তিনলক্ষ জলের পাউচ সহ অতিরিক্ত জলের ট্যাঙ্কের ব্যবস্থা করা হচ্ছে। এছাড়াও মহানন্দা থেকে জল নিয়ে তা পরিস্রুত কিছু এলাকায় সরবরাহ করার উদ্যোগ নেওয়া হয়েছে।  পুরবাসীর আশঙ্কা, শহরে পানীয় জল সঙ্কট তৈরি হলে এক শ্রেণির অসাধু ব্যবসায়ী জলের কালোবাজারি শুরু করতে পারে। সেক্ষেত্রে আরও সমস্যায় পড়তে হবে শহরের আমজনতাকে। জল সঙ্কটে পুরবাসীকে যাতে চড়া দামে জল কিনতে না হয় সেবিষয়েও সমস্যা নিরসনে পদক্ষেপ নিচ্ছে শিলিগুড়ি পুরসভা। 
মেয়র গৌতম দেব সোমবার বলেন, শহরবাসীর পানীয় জলের সঙ্কট মেটাতে সমস্ত রকমের পদক্ষেপ নেওয়া হয়েছে। আশা করছি, খুব একটা সমস্যা হবে না। তবে কেউ যদি আপৎকালীন সময়ে জলের কালোবাজারি করে জলের সেই ব্যবসায়ী কিংবা কারখানার মালিকের বিরুদ্ধে পুরসভার আইন মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে। পুরসভার টাস্ক ফোর্স রাস্তায় থাকবে। সেই টিম গোটা শহরে নজরদারি চালাবে। টাস্ক ফোর্সের কাজই হবে জলের কালোবাজারির রোধ করা। 
পুরসভা সূত্রে জানা গিয়েছে, জলের কালোবাজারি রুখতে বরো অফিসগুলিকে বাড়তি নজর রাখার নির্দেশ দেওয়া হয়েছে। বরো অফিসের অধীনে থাকা বিভিন্ন ওয়ার্ডে থাকা জলের স্টকিস্ট, খুচরা বিক্রেতা এবং জলের কারখানাগুলিতেও নজর রাখা হবে। পুরসভার জল সরবরাহ বিভাগের মেয়র পরিষদ সদস্য দুলাল দত্ত বলেন, পুরসভার টাস্ক ফোর্স ১০ তারিখ থেকে শহরে নজর রাখতে শুরু করবে। জলের কালোবাজারি রুখতেই টাস্ক ফোর্স রাস্তায় থাকবে। যতদিন পর্যন্ত তিস্তার বাঁধের কাজ সম্পূর্ণ না হচ্ছে এবং জলের সমস্যা না মিটছে ততদিন পর্যন্ত টাস্ক ফোর্স সজাগ থাকবে। এরপরেও যদি কেউ জলের কালোবাজারি করতে গিয়ে ধরা পড়ে সেসব ব্যবসায়ীর বিরুদ্ধে কঠিন পদক্ষেপ নেওয়া হবে।

07th  May, 2024
পানীয় জল ইস্যুতে শিলিগুড়ি পুরসভা ও থানায় তাণ্ডব চালাল গেরুয়া শিবির

পানীয় জল ইস্যুতে রাজনৈতিক দাদাগিরি অব্যাহত শিলিগুড়িতে। পানীয় জলের ইস্যু পুরসভার গন্ডি ছেড়ে এবার আছড়ে পড়ল শিলিগুড়ি থানায়। বিজেপির তাণ্ডবে শনিবার সন্ধ্যায় ভাঙল শিলিগুড়ি থানার গেট। বিজেপির তাণ্ডবে জখম শিলিগুড়ি থানার আইসি প্রসেনজিৎ বিশ্বাস।
বিশদ

02nd  June, 2024
ঝড়ে লন্ডভন্ড ৫ পঞ্চায়েত এলাকা, ইসলামপুর ব্লক পরিদর্শন প্রশাসনের কর্তাদের

শনিবার ভোরে কয়েক মিনিটের ঝড়ে লন্ডভন্ড ইসলামপুর ব্লকের ৫ টি গ্রাম পঞ্চায়েত এলাকা। দেওয়াল চাপা পড়ে মৃত্যু হয়েছে এক বৃদ্ধার। প্রচুর বাড়ির ঘরের চাল উড়ে গিয়েছে। ভেঙেছে গাছপালা, বিদ্যুতের পোল। ঝড়ের প্রভাবে ক্ষতি হয়েছে ফসলেরও।
বিশদ

02nd  June, 2024
হাটে চাতালের খুপরিতে আবর্জনা, বসে নেশার আসর

১৫ বছর আগে হাটের ব্যবসায়ীদের জন্য করা হয়েছিল ছোট ছোট চাতাল। মালপত্র রাখার জন্য তার নীচে রাখা হয়েছিল জায়গা। এতদিনেও সেগুলিতে দরজা না লাগানোয় নোংরা, আবর্জনায় ভরেছে। নেশার আড্ডার জায়গা হয়ে উঠেছে হাট চত্বর।
বিশদ

02nd  June, 2024
লো ভোল্টেজে সমস্যা রাজ্য সড়ক অবরোধ

মালদহে বিদ্যুৎ বিভ্রাট লাগামছাড়া। বেশ কিছুদিন ধরেই ইংলিশবাজার শহর সহ জেলার বিভিন্ন জায়গায় দফায় দফায় বিদ্যুত্ বিভ্রাট হচ্ছে। এবার লো ভোল্টেজের অভিযোগ তুলে রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখালেন বাসিন্দারা।
বিশদ

02nd  June, 2024
গাছ পড়ে রাস্তা অবরুদ্ধ, বিপর্যস্ত বিদ্যুৎ পরিষেবা

গত ৩১ মার্চ বিধ্বংসী টর্নেডোর ক্ষত এখনও শুকোয়নি। তারমধ্যেই শনিবার ভোরবেলায় ২০ মিনিটের প্রবল ঝড়ে লন্ডভন্ড হয়ে গেল ময়নাগুড়ি শহর সহ বিস্তীর্ণ এলাকা। ঝড়ে এবারও শতাধিক বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। বহু বাড়ির টিনের চাল উড়ে গিয়েছে
বিশদ

02nd  June, 2024
এবার বিশেষজ্ঞ চিকিৎসক হতে চলেছেন ধূপগুড়ির কৌস্তভ

মারণ রোগ ক্যান্সারের সঙ্গে ক্রিকেটার যুবরাজ সিংয়ের লড়াই কারও অজানা নয়। জলপাইগুড়ি জেলার ধূপগুড়িতে তেমনি এক যুবরাজ রয়েছেন। যিনি রক্তের মারণ রোগে আক্রান্ত হওয়ার পরেও লড়াই করে মৃত্যুর মুখ থেকে ফিরে এসে সেই রোগেরই বিশেষজ্ঞ চিকিৎসক হওয়ার দোরগোড়ায়।
বিশদ

02nd  June, 2024
কালীমন্দির, গোডাউনে চুরি

শনিবার ফাঁসিদেওয়া ব্লকের চটহাটের পেটকির কালীমন্দির এবং একটি গোডাউনে চুরির ঘটনায় চাঞ্চল্য ছড়ায়। স্থানীয় ও পুলিস সূত্রে জানা গিয়েছে, রাতে মন্দিরের তালা ভেঙে সোনার গয়না সহ বেশ কিছু তামা ও পিতলের বাসনপত্র চুরি গিয়েছে।
বিশদ

02nd  June, 2024
ডাম্পার আটকে বিক্ষোভ বিজেপির

বালি-পাথর বোঝাই ১৯টি ডাম্পার আটক করে বিক্ষোভ দেখালেন বিজেপির নেতা-কর্মীরা। পরে পুলিসের উপস্থিতিতে পরিস্থিতি স্বাভাবিক হয়। শুক্রবার রাতে ঘটনাটি ঘটেছে কুমারগ্রাম চা বাগানে
বিশদ

02nd  June, 2024
তিস্তা ক্যানালে জল ছাড়া শুরু আজ রাত থেকেই মিলতে পারে পরিষেবা

শনিবার সকাল ৮টায় খুলে দেওয়া হল তিস্তা ক্যানালের গেট। গজলডোবা থেকে ২৫ কিমি পথ অতিক্রম করে শনিবার সেই জল এল ফুলবাড়ি মহানন্দা ব্যারেজের জল উত্তোলন কেন্দ্রে। তিস্তার জল মহানন্দা ব্যারেজে প্রবেশের আগেই মহানন্দার জল ওয়াশ আউট করে ক্যানাল থেকে বের করে দেওয়া হয়েছে।
বিশদ

02nd  June, 2024
বাগডোগরায় বিদেশি মদ সহ ধৃত ২

বাগডোগরায় ফের বিপুল পরিমাণ বিদেশি মদ সহ গ্রেপ্তার করা হল দু’জনকে। ঘটনায় আটক করা হয়েছে একটি ট্রাককে। শনিবার সকালে বাগডোগরা থানার মুনি চা বাগান সংলগ্ন বড়গছ এলাকায় অভিযান চালায় পুলিস।
বিশদ

02nd  June, 2024
মাদক সহ গ্রেপ্তার ১

খড়িবাড়ি ব্লকের পানিট্যাঙ্কি সংলগ্ন প্রসাদুজোত মোড়ে এসএসবি-র অভিযানে মাদক সহ এক ব্যক্তিকে আটক করা হয়। পরে এসএসবি তাকে খড়িবাড়ি থানার হাতে তুলে দেয়। পুলিস তাকে গ্রেপ্তার করে। ধৃতের নাম মুকুল রায়। সে পানিট্যাঙ্কির গৌড়সিংজোতের বাসিন্দা। 
বিশদ

02nd  June, 2024
ধূপগুড়িতে একই জায়গায় দুর্ঘটনাগ্রস্ত চারটি গাড়ি, মৃত ১

শনিবার সাতসকালে ভয়াবহ দুর্ঘটনা ধূপগুড়িতে। একই জায়গায় দুর্ঘটনার কবলে চারটি গাড়ি। মৃত্যু হয়েছে একজনের। এই ঘটনায় শহরের গণেশ মোড় এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।
বিশদ

02nd  June, 2024
ট্রাকের ধাক্কায় মৃত্যু যুবকের

শুক্রবার রাতে শামুকতলা থানার কাঁঠালতলার ৩১-সি জাতীয় সড়কে ছোট গাড়ির সঙ্গে একটি মালবাহী ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়। ঘটনায় মৃত্যু হয় এক ব্যক্তির। পুলিস জানিয়েছে, মৃতের নাম অজিত তরফদার (৪৪)।
বিশদ

02nd  June, 2024
গোরু চুরির অভিযোগে গ্রেপ্তার

গোরু চুরির অভিযোগে শুক্রবার গভীর রাতে পুলিস আলিপুরদুয়ার-২ ব্লকের টটপাড়া-১ পঞ্চায়েতের জোড়াকুয়ো এলাকা থেকে এক যুবককে গ্রেপ্তার করেছে। পুলিস জানিয়েছে, ধৃতের নাম শুভজিৎ দাস।
বিশদ

02nd  June, 2024

Pages: 12345

একনজরে
লক্ষ্য একটাই। বেসরকারি ভ্রমণ সংস্থাগুলির সঙ্গে পাল্লা দেওয়া। তীব্র গরমে কীভাবে পর্যটক টানা যায়, মরিয়া হয়ে সেই পথ খুঁজছে রেলমন্ত্রক। তার জন্য বেছে নিয়েছে মাতা ...

গুজরাতের শাড়ির দৌলতে পূর্বস্থলীর হস্তচালিত তাঁতশিল্পের বাজার ধ্বংস হয়েছে আগেই। তাঁতের কাপড় বোনা ছেড়ে তাঁতশিল্পীরা নতুন কাজের সন্ধানে পাড়ি দিয়েছেন ভিনরাজ্যে। ...

চাঁদের দূরবর্তী অঞ্চলে সফলভাবে অবতরণ করল চীনের মহাকাশযান চ্যাং’ই-৬। উদ্দেশ্য, পাথর এবং মাটির নমুনা সংগ্রহ করে পৃথিবীতে ফিরে আসা। রবিবার বেজিংয়ের স্থানীয় সময় সকাল ৬টা ...

এবার ভালো বর্ষা হবে, আশা জুগিয়েছে আবহাওয়া দপ্তর। তাদের অনুমান, দেশজুড়ে বৃষ্টি হতে পারে স্বাভাবিকের চেয়ে ৬ শতাংশ বেশি। কিন্তু পূর্বাঞ্চলের রাজ্যগুলিতেও বর্ষার দাপট জোরালো ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গুরুত্বপূর্ণ কাজে সাফল্য। আর্থিক ও বিদ্যাবিষয়ে দিনটি শুভ। শুত্রুভাবাপন্নদের এড়িয়ে চলুন। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব সাইকেল দিবস
১৫০২: পর্তুগীজ নৌ অভিযাত্রী ভাস্কো-দা-গামা ভারতের কালিকট বন্দরে এক নৃশংস হত্যাযজ্ঞ চালায়
১৭৮৯: ইস্ট ইন্ডিয়া কোম্পানি বাংলায় লবণ উৎপাদন নিষিদ্ধ করে
১৯০৮: স্বাধীনতা সংগ্রামী শহীদ বিপ্লবী গোপাল সেনগুপ্তর জন্ম
১৯১৫: ব্রিটিশ সরকার রবীন্দ্রনাথকে ‘নাইট’ উপাধিতে ভূষিত করে
১৯১৯: টলিউডের বিশিষ্ট অভিনেত্রী ছায়া দেবীর (চট্টোপাধ্যায়) জন্ম
১৯২০: বাংলা সাহিত্যের ইতিহাসবিদ তথা গবেষক অসিতকুমার বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯২৪: রাজনীতিক এম করুণানিধির জন্ম
১৯২৮: প্রাক্তন নিউজিল্যান্ডের ক্রিকেটার জন রিচার্ড রিডের জন্ম
১৯৩৬: ভারতের সিভিলিয়ান রেডিওর নাম পরিবর্তন করে অল ইন্ডিয়া রেডিও নামকরণ।
১৯৪৬ : ভারতের জাতীয়তাবাদী রাজনৈতিক নেতারা ব্রিটিশ সরকার প্রস্তাবিত ভারত বিভাজন প্রস্তাব মেনে নেন।
১৯৪৭ : বৃটিশ সরকার ভারত বিভাগের পরিকল্পনা প্রকাশ করে।
১৯৫৩: মনোবিদ গিরীন্দ্রশেখর বসুর মৃত্যু
১৯৬১:  রথীন্দ্রনাথ ঠাকুরের মৃত্যু
১৯৬৬: প্রাক্তন পাকিস্তানের ক্রিকেট তারকা ওয়াসিম আক্রামের জন্ম
১৯৬৯: ভাষা বিজ্ঞানী মুহম্মদ আবদুল হাই ট্রেন দুর্ঘটনায় নিহত হন
১৯৮৬: টেনিস তারকা রাফায়েল নাদালের জন্ম
২০১৩: অভিনেত্রী জিয়া খানের মৃত্যু
২০১৫: সত্যজিৎ রায়ের স্ত্রী বিজয়া রায়ের মৃত্যু
২০১৬: মার্কিন বক্সার মহম্মদ আলির মৃত্যু
২০২০: বলিউডের বিশিষ্ট গীতিকার আনোয়ার সাগরের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৫৮ টাকা ৮৪.৩২ টাকা
পাউন্ড ১০৪.৫৫ টাকা ১০৮.০৪ টাকা
ইউরো ৮৯.০৩ টাকা ৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
02nd  June, 2024
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৮৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,২০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯২,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯২,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
01st  June, 2024

দিন পঞ্জিকা

দৃকসিদ্ধ: ২০ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, সোমবার, ৩ জুন, ২০২৪। দ্বাদশী ৪৮/৩০ রাত্রি ১২/১৯। অশ্বিনী নক্ষত্র ৪৭/৫৫ রাত্রি ১২/৫। সূর্যোদয় ৪/৫৫/২১, সূর্যাস্ত ৬/১৩/৪৫। অমৃতযোগ দিবা ৮/২৮ গতে ১০/১৪ মধ্যে। রাত্রি ৯/৫ গতে ১১/৫৬ মধ্যে পুনঃ ১/২১ গতে ২/৪৭ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ৩/২৯ গতে ৪/১২ মধ্যে। বারবেলা ৬/৩৬ গতে ৮/১৫ মধ্যে পুনঃ ২/৫৪ গতে ৪/৩৪ মধ্যে। কালরাত্রি ১০/১৪ গতে ১১/৩৫ মধ্যে। 
২০ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, সোমবার, ৩ জুন, ২০২৪। দ্বাদশী রাত্রি ১১/২। অশ্বিনী নক্ষত্র রাত্রি ১১/১৭। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/১৫। অমৃতযোগ দিবা ৮/৩১ গতে ১০/১৯ মধ্যে এবং রাত্রি ৯/১১ গতে ১২/০ মধ্যে ও ১/২৫ গতে ২/৪৯ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ৩/৩২ গতে ৪/১৪ মধ্যে। কালবেলা ৬/৩৬ গতে ৮/১৬ মধ্যে ও ২/৫৫ গতে ৪/৩৫ মধ্যে। কালরাত্রি ১০/১৫ গতে ১১/৩৬ মধ্যে। 
২৫ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
ভোট গণনা: বিশেষ বৈঠক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের
মাঝে আর একদিন। তারপরই শুরু হয়ে যাবে গণনা।  এই বিশেষ ...বিশদ

02-06-2024 - 07:00:22 PM

সুপ্রিম কোর্টের নির্দেশ মতো তিহার জেলে ফিরলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল

02-06-2024 - 05:31:36 PM

সন্দেশখালিতে গোলমাল: বিজেপি কর্মীর বাড়িতে পুলিসি তল্লাশি
সন্দেশখালিতে গতকাল অর্থাৎ ভোটের দিনের গোলমালের জের। এখানকার সরবেটিয়া এলাকার ...বিশদ

02-06-2024 - 05:21:06 PM

বিশ্বের সর্বোচ্চ বুথে শান্তিতে ভোট
গণতন্ত্রের উৎসবে শামিল সমগ্র ভারত। লোকসভা ভোটের শেষপর্বে ভোটগ্রহণ করা ...বিশদ

02-06-2024 - 04:45:43 PM

সন্দেশখালিতে পুলিসকে বাধা মহিলাদের! এলাকায় উত্তেজনা
ভোট মিটতেই ফের নতুন করে অশান্ত সন্দেশখালি। পুলিসি অভিযানে উত্তেজনা ...বিশদ

02-06-2024 - 04:32:58 PM

ঝাড়গ্রাম, দুই ২৪ পরগনা ও পশ্চিম মেদিনীপুরে আর কিছুক্ষণ বাদেই বজ্রবিদ্যুৎ সহ ঝড় বৃষ্টির পূর্বাভাস

02-06-2024 - 04:28:30 PM