Bartaman Patrika
কলকাতা
 

জম্মু-তাওয়াই এক্সপ্রেসে বোমাতঙ্ক, ৩ ঘণ্টার দুর্ভোগ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা ও বরানগর: দূরপাল্লার ট্রেনে বোমাতঙ্ক। যার জেরে যাত্রীদের মধ্যে তৈরি হয় চরম উদ্বেগ। পাশাপাশি যাত্রা পথে দাঁড়িয়ে পড়ে বেশ কিছু ট্রেন। বাতিল করা হয় ৬টি লোকাল। বোমাতঙ্কে তিন ঘণ্টা চরম দুর্ভোগ পোহালেন রেল যাত্রীরা। শুক্রবার ডাউন জম্মু-তাওয়াই এক্সপ্রেসে দাবিহীন ব্যাগ ঘিরে বোমাতঙ্ক তৈরি হয়। বিকেল ৪টে নাগাদ দক্ষিণেশ্বর স্টেশনে ট্রেনটিকে দাঁড় করিয়ে দেওয়া হয়। আরপিএফ আধিকারিকদের নেতৃত্বে বড় পুলিস বাহিনী ও বম্ব স্কোয়াডের টিম এসে ওই ব্যাগটিকে সরিয়ে নিয়ে যায়। এই ঘটনার জেরে শিয়ালদহগামী ডাউন লাইনে বহু ট্রেন দাঁড়িয়ে পড়ে। রেল সূত্রে জানা গিয়েছে, জম্মু তাওয়াই এক্সপ্রেসের ৬২ নম্বর বার্থে একটি লাল ব্যাগ দীর্ঘ সময় পড়েছিল। আর তা ঘিরেই যাত্রীদের মধ্যে আতঙ্ক তৈরি হয়। দক্ষিণেশ্বর স্টেশনে ট্রেনটিকে দাঁড় করিয়ে যাবতীয় সুরক্ষা বিধি মোতাবেক ব্যবস্থা নেয় রেল। আরপিএফ স্নিফার ডগ এনে সারা ট্রেনে তল্লাশি চালায়। এরপর বম্ব স্কোয়াড ওই ব্যাগটিকে ট্রেন থেকে সরিয়ে নিয়ে যায়। সন্ধ্যা ৭টা নাগাদ ট্রেনটি শিয়ালদহের উদ্দেশে রওনা দেয়। জানা গিয়েছে এই ঘটনায় দু’টি এক্সপ্রেস ও চারটি প্যাসেঞ্জার ট্রেন গন্তব্যে পৌঁছতে বিলম্ব করে। পাশাপাশি একটি বারাকপুর লোকাল ও পাঁচটি ডানকুনি লোকাল বাতিল হয়। 

29th  June, 2024
বনগাঁ হাসপাতালে সম্পন্ন স্তন ক্যান্সারের সফল অস্ত্রোপচার

স্তন ক্যান্সারের সফল অস্ত্রোপচার হল বনগাঁ সুপার স্পেশালিটি হাসপাতালে। মেডিক্যাল কলেজ হাসপাতাল ছাড়া এধরনের অপারেশন করা যথেষ্ট ঝুঁকিপূর্ণ। বনগাঁ হাসপাতালের শল্য চিকিৎসক প্রীতিশ রায় সাফল্যের সঙ্গে অপারেশনটি করেন। 
বিশদ

মগরাহাটে ব্যবসায়ীকে গুলি, ব্যাগসহ ছিনতাই ৫ লক্ষ টাকা

বারাকপুরের পর এবার দক্ষিণ ২৪ পরগনার মগরাহাট। ফের দুষ্কৃতীদের হাতে আক্রান্ত ব্যবসায়ী। সোমবার রাতে দিঘীর পাড় এলাকায় বাড়ির ফেরার পথে এক ব্যবসায়ীকে লক্ষ্য করে গুলি চালায় দুষ্কৃতীরা। তাঁর নাম অশোক ছাঁটুই।
বিশদ

হাবড়া হাসপাতালে চালু মা ক্যান্টিন

হাবড়া রাজ্য সাধারণ হাসপাতালে চালু হল মা ক্যান্টিন। প্রতিদিন ২০০ জন মানুষ ৫ টাকার বিনিময়ে পেটপুরে সব্জি ও ডিম ভাত পাবেন। সোমবার, ন্যাশনাল ডক্টরস ডে উপলক্ষ্যে হাসপাতালে ক্যান্টিনের উদ্বোধন করেন হাবড়া পুরসভার চেয়ারম্যান নারায়ণচন্দ্র সাহা, হাসপাতাল সুপার বিবেকানন্দ বিশ্বাস সহ অন্যান্যরা।
বিশদ

আইএসএফে ভাঙন

লোকসভা ভোটের পর ভাঙড়ে আইএসএফে ভাঙন চলছেই। এবার তৃণমূলে যোগদান করলেন লড়াকু নেত্রী তথা পঞ্চায়েত সমিতির সদস্য আসমা খাতুন।
বিশদ

সদ্যোজাত পুত্রকে বালতির জলে ডুবিয়ে খুন, ধৃত মা

সন্তানসম্ভবা হওয়ার পরই পিতৃত্বকে ঘিরে স্বামীর সঙ্গে স্ত্রীর কলহ চরমে উঠেছিল। তারই জেরে সোমবার ভোররাতে পুত্রসন্তান প্রসবের পর তাকে খুন করে পুকুরে ফেলে দেওয়ার অভিযোগে এক মহিলাকে পুলিস গ্রেপ্তার করেছে। পুলিস জানিয়েছে, ধৃত মহিলার নাম শর্মিলা দত্ত।
বিশদ

‘সরাসরি মুখ্যমন্ত্রী’তে বেহাল রাস্তার অভিযোগ মেরামতের তোড়জোড় জেলা প্রশাসনের

‘সরাসরি মুখ্যমন্ত্রী’ সেলে অভিযোগ জমা পড়ার পর রাস্তা সারাইয়ের প্রাথমিক পর্যায়ের কাজ শুরু করল উত্তর ২৪ পরগনা জেলা প্রশাসন। ৪৫৮টি রাস্তার বর্তমান অবস্থা জানতে শুরু সমীক্ষা।
বিশদ

ফের বিজেপি জেলা সভাপতির মুখে কুকথা

আবারও বিজেপি জেলা সভাপতির মুখে কুকথা। লাঠি দিয়ে হাঁটুর মালাইচাকি ভেঙে দেওয়া বা থানায় তালা লাগিয়ে দেওয়ার নিদান আগেই দিয়েছিলেন।
বিশদ

নদী থেকে তৃণমূল কর্মীর দেহ উদ্ধার

সন্দেশখালি থানার ছোট কলাগাছি নদী থেকে এক যুবকের মৃতদেহ উদ্ধার হল। মৃতের নাম হাফিজুল মোল্লা (৩২)। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রবিবার সন্ধ্যার পর নিখোঁজ হয়ে যান ওই যুবক।
বিশদ

পাণ্ডুয়ার গণপিটুনিতে মৃত্যুর ঘটনায় ৪ অভিযুক্তই অধরা

বাইকের ধাক্কা নিয়ে বিবাদের জেরে গণপিটুনিতে যুবকের মৃত্যুর ঘটনায় সিংহভাগ অভিযুক্ত এখনও অধরা। পাণ্ডুয়ার ওই ঘটনা নিয়ে আমজনতার মধ্যে ক্ষোভ বাড়ছে।
বিশদ

বিজেপি নেতার উপর হামলা, তৃণমূলের বিরুদ্ধে অভিযোগ 

এক বিজেপি নেতাকে বেধড়ক মারধর। সেই ঘটনা ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে হুগলির ধনেখালিতে। মাথায় গুরুতর আঘাত নিয়ে ওই বিজেপি নেতা বর্তমানে চুঁচুড়ার ইমামবাড়া হাসপাতালে চিকিৎসাধীন।
বিশদ

চিকিৎসক দিবসে পানিত্রাসে বৃক্ষরোপণ
 

সোমবার ছিল চিকিৎসক দিবস। বছরের এই বিশেষ দিনে ডাক্তারদের স্বাস্থ্য পরীক্ষার পাশাপাশি তাঁদের সংবর্ধনা ও গাছ লাগিয়ে পরিবেশ রক্ষার বার্তা দেওয়া হল।
বিশদ

ন্যাকের এ-প্লাস গ্রেড পেল চন্দননগরের সরকারি কলেজ

ন্যাকের এ-প্লাস গ্রেড পেল চন্দননগর কলেজ। কর্তৃপক্ষের দাবি, রাজ্যের সরকারি কলেজগুলির মধ্যে চন্দননগরের গ্রেডই সর্বোচ্চ।
বিশদ

চাষে বিপুল ক্ষতি, বলাগড়ে আত্মহত্যা করলেন কৃষক

চাষে ব্যাপক ক্ষতির জেরে বিষ খেয়ে এক চাষি আত্মঘাতী হলেন। মৃতের নাম তন্ময় ঘোষ(৩৯)। বাড়ি হুগলির বলাগড় থানার আয়দা ঘোষপাড়ায়।
বিশদ

জবরদখলের বিরুদ্ধে অভিযান ভদ্রেশ্বরে

শহরের জবরদখল সরিয়ে দিতে এবার মাঠে নামল ভদ্রেশ্বর পুরসভা। সোমবার দুপুর ও বিকেলে দু’দফায় শহরে অভিযান চলে।
বিশদ

Pages: 12345

একনজরে
হিলি সীমান্তে পাচার সহ অনুপ্রবেশ রুখতে অত্যাধুনিকমানের সেন্সর বসাল বিএসএফ। কাঁটাতারের আশপাশে পা রাখলে বা কাঁটাতার কাটার চেষ্টা করলে কন্ট্রোলরুমে বেজে উঠবে অ্যালার্ম। ইতিমধ্যে পাচারপ্রবণ এলাকায় বিএসএফের তরফে এমন সেন্সর বসানো হয়েছে ...

জেলবন্দি কাশ্মীরের সাংসদ রশিদ ইঞ্জিনিয়ারের শপথ গ্রহণের বাধা কাটল। সোমবার জাতীয় তদন্তকারী সংস্থা এনআইএ এব্যাপারে ছাড়পত্র দিয়েছে। আজ মঙ্গলবার এই নিয়ে রায় দেবেন অতিরিক্ত দায়রা আদালতের বিচারক চান্দের জিৎ সিং। ...

মাস্ক পরে খেলা একেবারেই পছন্দ নয় কিলিয়ান এমবাপের। কিন্তু নাকের চোটের কারণে তাঁর কাছে বিকল্প নেই। মাস্ক প্রসঙ্গে প্রশ্ন করা হলে ফরাসি স্ট্রাইকারের মন্তব্য, ‘মনে হচ্ছে যেন ভার্চুয়াল রিয়ালিটি গেম খেলছি। প্রথম ম্যাচে নেমে মনে হচ্ছিল সবকিছু থ্রি’ডিতে দেখছি ...

কল্যাণীর ইন্ডিয়ান অয়েল কর্পোরেশনের বোটলিং প্লান্টে সোমবার বিক্ষোভ দেখালেন ভারতীয় মজদুর সঙ্ঘের প্রতিনিধিরা। আগেও তাঁরা বেশ কয়েকবার বিক্ষোভ দেখিয়েছেন। এদিনের বিক্ষোভে শামিল হন কল্যাণীর বিজেপি বিধায়ক অম্বিকা রায়। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মে অগ্রগতি হবে। চাকরিজীবীদের পদোন্নতি ও বদলির যোগ আছে। সৎজন সান্নিধ্যে মানসিক আনন্দ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব ক্রীড়া সাংবাদিক দিবস
১৭৫৬ - নবাব সিরাজউদ্দৌলা কলকাতার নাম দেন আলীনগর
১৭৫৭- বাংলার শেষ স্বাধীন নবাব সিরাজ-উদ-দৌলার মৃত্যু
১৮৪৩- হোমিওপ্যাথিক ঔষধ আবিষ্কারক জার্মানীর স্যামুয়েল হ্যানিম্যানের মৃত্যু
১৯২৯- নাট্যকার ও অভিনেতা অমৃতলাল বসুর মৃত্যু
১৯৪৬- অভিনেতা রাজা মুরাদের জন্ম
১৯৫৪- সঙ্গীত শিল্পী মহম্মদ আজিজের (মুন্না) জন্ম
১৯৬১- মার্কিন লেখক আর্নেস্ট হেমিংওয়ের মৃত্যু
১৯৭৭- পশ্চিমবঙ্গের সীমানার মধ্যেই দার্জিলিং পার্বত্য অঞ্চলকে স্বশাসিত অঞ্চল ঘোষণার সিদ্ধান্ত হয় রাজ্য ক্যাবিনেটে
২০০৭- ক্রিকেটার দিলীপ সারদেশাইয়ের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৫৭ টাকা ৮৪.৩১ টাকা
পাউন্ড ১০৩.৯০ টাকা ১০৭.৩৫ টাকা
ইউরো ৮৮.১৭ টাকা ৯১.৩০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,১৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৮,৯০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৮,০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৮,১০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৭ আষাঢ়, ১৪৩১, মঙ্গলবার, ২ জুলাই, ২০২৪। একাদশী ৯/১৮ দিবা ৮/৪৩। ভরণী নক্ষত্র ১/৮ প্রাতঃ ৫/২৭ পরে কৃত্তিকা নক্ষত্র ৫৯/১০ শেষরাত্রি ৪/৪০। সূর্যোদয় ৪/৫৯/৪৮, সূর্যাস্ত ৬/২১/১৮। অমৃতযোগ দিবা ৭/৪০ মধ্যে পুনঃ ৯/২৭ গতে ১২/৭ মধ্যে পুনঃ ৩/৪০ গতে ৪/৩৪ মধ্যে। রাত্রি ৭/৪ মধ্যে পুনঃ ১২/২ গতে ২/১০ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ২/৪৭ গতে ৩/৪০ মধ্যে পুনঃ ৪/৩৪ গতে ৫/২৭ মধ্যে রাত্রি ৮/২৯ গতে ৯/৫৪ মধ্যে। বারবেলা ৬/৪০ গতে ৮/২০ মধ্যে পুনঃ ১/২১ গতে ৩/১ মধ্যে। কালরাত্রি ৭/৪১ গতে ৯/১ মধ্যে।   
১৭ আষাঢ়, ১৪৩১, মঙ্গলবার, ২ জুলাই, ২০২৪। একাদশী দিবা ৮/৫০। ভরণী নক্ষত্র দিবা ৬/১৭। সূর্যোদয় ৪/৫৯, সূর্যাস্ত ৬/২৩। অমৃতযোগ দিবা ৭/৪৩ মধ্যে ও ৯/২৯ গতে ১২/৯ মধ্যে ও ৩/৪২ গতে ৪/৩৫ মধ্যে এবং রাত্রি ৭/৪ মধ্যে ও ১২/৪ গতে ২/৫৫ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ২/৪৯ গতে ৩/৪২ মধ্যে ও ৪/৩৫ গতে ৫/২৮ মধ্যে এবং রাত্রি ৮/৩০ গতে ৯/৫৫ মধ্যে। বারবেলা ৬/৪০ গতে ৮/২০ মধ্যে ও ১/২২ গতে ৩/২ মধ্যে। কালরাত্রি ৭/৪৩ গতে ৯/২ মধ্যে। 
২৫ জেলহজ্জ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইতিহাসে আজকের দিনে
বিশ্ব ক্রীড়া সাংবাদিক দিবস ১৭৫৬ - নবাব সিরাজউদ্দৌলা কলকাতার নাম দেন ...বিশদ

07:55:00 AM

আপনার আজকের দিনটি
মেষ: চাকরিজীবীদের পদোন্নতি ও বদলির যোগ। বৃষ: অর্থাগম ও সংসারে শ্রীবৃদ্ধি। মিথুন: ধর্মে মতি। কর্কট: মাতুল সূত্রে ...বিশদ

07:50:00 AM

ইউরো কাপ: বেলজিয়ামকে ১-০ গোলে হারাল ফ্রান্স

01-07-2024 - 11:27:04 PM

ইউরো কাপ: বেলজিয়াম ০: ফ্রান্স ১ (৮৭ মিনিট)

01-07-2024 - 11:20:15 PM

ইউরো কাপ: বেলজিয়াম ০: ফ্রান্স ০ (৪৯ মিনিট)

01-07-2024 - 10:42:31 PM

ইউরো কাপ: বেলজিয়াম ০: ফ্রান্স ০ (হাফটাইম)

01-07-2024 - 10:23:36 PM