Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

জবরদখল মুক্ত করা নিয়ে বোলপুরে প্রশাসনিক বৈঠক

সংবাদদাতা, বোলপুর: জবরদখল মুক্ত করা নিয়ে শনিবার বোলপুরে প্রশাসনিক বৈঠক হল। বোলপুরের এসডিপিও অফিসে এই বৈঠক হয়। পুরসভার চেয়ারম্যান পর্ণা ঘোষ, অতিরিক্ত পুলিস সুপার রাণা মুখোপাধ্যায়, এসডিপিও রিকি আগরওয়াল সহ মহকুমা কৃষিদপ্তর, বনদপ্তর, পিডব্লুডির আধিকারিকরা উপস্থিত ছিলেন। বৈঠকের পর পুরসভার চেয়ারম্যান বলেন, যে সমস্ত সরকারি জায়গা বেদখল হয়ে পড়ে রয়েছে, তা চিহ্নিত করার জন্য ভূমি ও ভূমি সংস্কার দপ্তরের সাহায্য নেওয়া হবে। ফুটপাত, সরকারি জায়গার পাশাপাশি পরবর্তীতে কোপাই ও সোনাঝুরি খোয়াই লাগোয়া যে সমস্ত রিসর্ট ও অবৈধ নির্মাণ রয়েছে, তা সরানো হবে। তার আগে প্রত্যেককে নোটিস করা হবে।  উল্লেখ্য, মুখ্যমন্ত্রীর নির্দেশের পর শহরের জবরদখল মুক্ত করতে তৎপর হয় পুরসভা। প্রথম দু’দিন এই অভিযানে নেমে বোলপুর পুরসভা ও মহকুমা প্রশাসনকে স্থানীয় ও ব্যবসায়ীদের দফায় দফায় বিক্ষোভের মুখে পড়তে হয়। প্রথম দিন ব্যবসায়ীদের অভিযোগ ছিল, তাঁদের দোকানপাট সরানোর জন্য ২৪ ঘণ্টাও সময় দেওয়া হয়নি। যে ক্ষয়ক্ষতি হয়েছে তার ক্ষতিপূরণ কে দেবে? দ্বিতীয় দিনে জবরদখল সরানোর ঘটনায় পুরসভার কর্মী-আধিকারিকদের সঙ্গে ব্যবসায়ীদের কার্যত হাতাহাতি বেঁধে যায়। বাধ্য হয়ে প্রশাসনকে কেন্দ্রীয় বাহিনীর সাহায্য নিতে দেখা যায়। যদিও কেন্দ্রীয় বাহিনী ব্যবহারের বিষয়টি পুলিস অস্বীকার করেছে। ক্ষোভ বিক্ষোভের জেরে আগে নোটিস করে জবরদখল সরানোর সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।

30th  June, 2024
জবরদখল সরাতে অভিযানে নামল ঝাড়গ্রাম পুরসভা

মুখ্যমন্ত্রীর নির্দেশের পর অবশেষে টনক নড়ল ঝাড়গ্রাম পুরসভার। তড়িঘড়ি জবরদখল মুক্ত করতে শহরে রাস্তায় নামল পুর কর্তৃপক্ষ। এদিন স্টেশন চত্বরে পরিদর্শনে যান পুরসভার চেয়ারম্যান কবিতা ঘোষ, বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলার ও প্রশাসনের আধিকারিকরা।
বিশদ

ফুটপাত দখলমুক্ত করা নিয়ে ‘ধীরে চলো’ নীতি মেদিনীপুর পুরসভার

অবরুদ্ধ ফুটপাতের দু’ধারের রাস্তা। জবরদখল সরিয়ে বিকল্প ব্যবস্থা করতে রাজ্যের অন্য পুরসভা উদ্যোগী হলেও আপাতত সেপথে হাঁটছে না মেদিনীপুর পুরসভা। বরং এনিয়ে পুর কর্তৃপক্ষ ‘ধীরে চলো’ নীতিতেই এগচ্ছে।
বিশদ

পাচামিতে ট্রাক মালিকদের বিক্ষোভ

মহম্মদবাজারের পাচামি এলাকায় ট্রাকে পাথর লোডিংয়ের জন্য বাড়তি ১০০ টাকা নেওয়ার অভিযোগে পথ অবরোধ করে বিক্ষোভ দেখালেন ট্রাকমালিকরা। সোমবার বীরভূম ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের তরফে বিক্ষোভ দেখানো হয়।
বিশদ

গঙ্গাজলঘাটিতে বাড়ির দেওয়াল ভাঙল হাতি

হাতির হানা অব্যাহত বাঁকুড়ায়। রবিবার গভীর রাতে একটি হাতি গঙ্গাজলঘাটির জামগাড়ি গ্রামে হানা দিয়ে একটি বাড়ির সীমানা প্রাচীর ভেঙে দেয়। আতঙ্কিত হয়ে পড়েন বাসিন্দারা। গ্রামবাসী বুদ্ধদেব কর্মকার বলেন, রাত প্রায় আড়াইটা নাগাদ লাগোয়া জঙ্গল থেকে হাতিটি গ্রামে ঢোকে।
বিশদ

বিষ্ণুপুরে সিলিন্ডার ফেটে পুড়ল রান্নাঘর

সোমবার সকালে বিষ্ণুপুর শহরের তাঁতিপাড়ায় গ্যাস সিলিন্ডার ফেটে গৃহস্থের রান্না ঘরে আগুন ধরে যায়। অল্পের জন্য রক্ষা পেলেন মা ও ছেলে। রান্নাঘরের সমস্ত আসবাবপত্র ভস্মীভূত হয়।
বিশদ

আরামবাগে অঙ্গনওয়াড়ি কেন্দ্রের কর্মীকে তালাবন্ধ করে বিক্ষোভ

বাচ্চাদের খাবার না পাওয়াকে কেন্দ্র করে সোমবার আরামবাগের বাতানল পঞ্চায়েতের শেখপুরে অঙ্গনওয়াড়ি কেন্দ্রে উত্তেজনা ছড়ায়। কেন্দ্রের এক কর্মীকে তালাবন্ধ করে রাখা হয়। অভিভাবকরা বিক্ষোভ দেখান। পরে পুলিস এসে কর্মীকে উদ্ধার করেন
বিশদ

কৃষ্ণনগরে ফুটপাত থেকে হকার সরানোর প্রতিবাদ

হকারদের ফুটপাত থেকে সরানোর প্রতিবাদে সোমবার সিটু ও বিজেপির তরফে পৃথকভাবে বিক্ষোভ দেখানো হয়। এদিন বিজেপির সঙ্গে যৌথভাবে প্রতিবাদে শামিল হয় নদীয়া জেলা হকার রক্ষা মঞ্চ। তারা কৃষ্ণনগর পোস্ট অফিস মোড় থেকে জেলাশাসকের কার্যালয় পর্যন্ত মিছিল করে ডেপুটেশন জমা দেয়।
বিশদ

বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগে সাড়ম্বরে পালন হল ডক্টর্স ডে’র 

সোমবার বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগে সাড়ম্বরে পালিত হয় ডক্টর্স ডে। রাজ্যের প্রাক্তন প্রয়াত মুখ্যমন্ত্রী বিধানচন্দ্র রায়ের প্রতিকৃতিতে মাল্যদান করে শ্রদ্ধা জানানো হয়। 
বিশদ

রঘুনাথপুর-বরাকর রাজ্য সড়কের উপর বালির আস্তরণ, বাড়ছে দুর্ঘটনার শঙ্কা

রঘুনাথপুর শহরের স্টেট ব্যাঙ্ক সংলগ্ন এলাকার রঘুনাথপুর - বরাকর রাজ্য সড়কের উপর বালির আস্তরণ জমা হয়েছে। সেই বালির উপর বাইক, সাইকেল চালাতে গিয়ে দুর্ঘটনা ঘটছে। প্রায় ৫০ মিটার জায়গা জুড়ে বালি জমে বিপদজনক পরিস্থিতির সৃষ্টি হয়েছে
বিশদ

জলঙ্গিতে ২৫ কেজি গাঁজা সহ উদ্ধার ১

সোমবার দুপুরে পাচারের আগে গাঁজা উদ্ধার করল  হোগলবেড়িয়া থানার পুলিস। পাচারে অভিযুক্ত একজনকে গ্রেপ্তার করা হয়েছে।ধৃতের নাম সঞ্জীব মন্ডল। বাড়ি জলঙ্গি থানার সরকার পাড়ায়।
বিশদ

নবদ্বীপে বিধানচন্দ্র রায়ের জন্মদিন  

সোমবার বাংলার রূপকার প্রাক্তন মুখ্যমন্ত্রী বিধানচন্দ্র রায়ের জন্মদিন পালন হল নবদ্বীপে। এদিন নবদ্বীপ পোড়ামাতলায় বিধান চন্দ্র রায়ের আবক্ষ মূর্তিতে তৃণমূল ছাত্র পরিষদ পক্ষ থেকে মাল্য দান করা হয়
বিশদ

মুরারই কলেজে ডক্টরর্স ডে পালন

সোমবার মুরারই কবি নজরুল কলেজের জাতীয় সেবা প্রকল্পের দু’টি ইউনিটের উদ্যোগে ‘ন্যাশনাল ডক্টরস ডে’ পালন করা হয়। অনুষ্ঠানে স্বাগত ভাষণ দেন কলেজের অধ্যক্ষ মুকেশ সিং
বিশদ

করিমপুর ও তেহট্টে ড্রাগন ফল চাষে ঝোঁক

সম্প্রতি করিমপুর সহ তেহট্ট মহকুমার বিভিন্ন জায়গায় ড্রাগন ফল চাষে কৃষকদের ঝোঁক বাড়ছে। কৃষি দপ্তর জানিয়েছে, ক্যাকটাস জাতীয় ড্রাগন ফলে অ্যান্টি-অক্সিড্যান্ট রয়েছে। তা ক্যান্সার, থাইরয়েড, ডায়াবেটিস, ডেঙ্গু প্রতিরোধে কার্যকরী ভূমিকা নেয়।
বিশদ

নয়া ফৌজদারি আইনে ধারা বসাতে হোঁচট খাচ্ছেন ডিউটি অফিসাররা

দেড়শো বছরের বেশি প্রাচীন ব্রিটিশ জমানার ভারতীয় দণ্ডবিধি (আইপিসি) বাতিল হয়েছে। ১ জুলাই থেকে দেশজুড়ে শুরু হয়েছে তিনটি নতুন ফৌজদারি আইন-ভারতীয় ন্যায় সংহিতা, ভারতীয় নাগরিক সুরক্ষা সংহিতা এবং ভারতীয় সাক্ষ্য অধিনিয়ম।
বিশদ

Pages: 12345

একনজরে
জেলবন্দি কাশ্মীরের সাংসদ রশিদ ইঞ্জিনিয়ারের শপথ গ্রহণের বাধা কাটল। সোমবার জাতীয় তদন্তকারী সংস্থা এনআইএ এব্যাপারে ছাড়পত্র দিয়েছে। আজ মঙ্গলবার এই নিয়ে রায় দেবেন অতিরিক্ত দায়রা আদালতের বিচারক চান্দের জিৎ সিং। ...

ট্রেন লাইনের উপর বিদ্যুৎবাহী তার ছিঁড়ে বিপত্তি। এর জেরে হাওড়া-আমতা লাইনে দীর্ঘক্ষণ ট্রেন চলাচল ব্যাহত হয় সোমবার। এদিন সকালে দুর্ঘটনাটি ঘটে বড়গাছিয়া স্টেশনের কাছে। এদিকে, ট্রেন চলাচল বন্ধ হয়ে যাওয়ায় ব্যাপক সমস্যায় পড়েন নিত্যযাত্রীরা।  ...

কল্যাণীর ইন্ডিয়ান অয়েল কর্পোরেশনের বোটলিং প্লান্টে সোমবার বিক্ষোভ দেখালেন ভারতীয় মজদুর সঙ্ঘের প্রতিনিধিরা। আগেও তাঁরা বেশ কয়েকবার বিক্ষোভ দেখিয়েছেন। এদিনের বিক্ষোভে শামিল হন কল্যাণীর বিজেপি বিধায়ক অম্বিকা রায়। ...

হিলি সীমান্তে পাচার সহ অনুপ্রবেশ রুখতে অত্যাধুনিকমানের সেন্সর বসাল বিএসএফ। কাঁটাতারের আশপাশে পা রাখলে বা কাঁটাতার কাটার চেষ্টা করলে কন্ট্রোলরুমে বেজে উঠবে অ্যালার্ম। ইতিমধ্যে পাচারপ্রবণ এলাকায় বিএসএফের তরফে এমন সেন্সর বসানো হয়েছে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মে অগ্রগতি হবে। চাকরিজীবীদের পদোন্নতি ও বদলির যোগ আছে। সৎজন সান্নিধ্যে মানসিক আনন্দ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব ক্রীড়া সাংবাদিক দিবস
১৭৫৬ - নবাব সিরাজউদ্দৌলা কলকাতার নাম দেন আলীনগর
১৭৫৭- বাংলার শেষ স্বাধীন নবাব সিরাজ-উদ-দৌলার মৃত্যু
১৮৪৩- হোমিওপ্যাথিক ঔষধ আবিষ্কারক জার্মানীর স্যামুয়েল হ্যানিম্যানের মৃত্যু
১৯২৯- নাট্যকার ও অভিনেতা অমৃতলাল বসুর মৃত্যু
১৯৪৬- অভিনেতা রাজা মুরাদের জন্ম
১৯৫৪- সঙ্গীত শিল্পী মহম্মদ আজিজের (মুন্না) জন্ম
১৯৬১- মার্কিন লেখক আর্নেস্ট হেমিংওয়ের মৃত্যু
১৯৭৭- পশ্চিমবঙ্গের সীমানার মধ্যেই দার্জিলিং পার্বত্য অঞ্চলকে স্বশাসিত অঞ্চল ঘোষণার সিদ্ধান্ত হয় রাজ্য ক্যাবিনেটে
২০০৭- ক্রিকেটার দিলীপ সারদেশাইয়ের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৫৭ টাকা ৮৪.৩১ টাকা
পাউন্ড ১০৩.৯০ টাকা ১০৭.৩৫ টাকা
ইউরো ৮৮.১৭ টাকা ৯১.৩০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,১৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৮,৯০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৮,০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৮,১০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৭ আষাঢ়, ১৪৩১, মঙ্গলবার, ২ জুলাই, ২০২৪। একাদশী ৯/১৮ দিবা ৮/৪৩। ভরণী নক্ষত্র ১/৮ প্রাতঃ ৫/২৭ পরে কৃত্তিকা নক্ষত্র ৫৯/১০ শেষরাত্রি ৪/৪০। সূর্যোদয় ৪/৫৯/৪৮, সূর্যাস্ত ৬/২১/১৮। অমৃতযোগ দিবা ৭/৪০ মধ্যে পুনঃ ৯/২৭ গতে ১২/৭ মধ্যে পুনঃ ৩/৪০ গতে ৪/৩৪ মধ্যে। রাত্রি ৭/৪ মধ্যে পুনঃ ১২/২ গতে ২/১০ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ২/৪৭ গতে ৩/৪০ মধ্যে পুনঃ ৪/৩৪ গতে ৫/২৭ মধ্যে রাত্রি ৮/২৯ গতে ৯/৫৪ মধ্যে। বারবেলা ৬/৪০ গতে ৮/২০ মধ্যে পুনঃ ১/২১ গতে ৩/১ মধ্যে। কালরাত্রি ৭/৪১ গতে ৯/১ মধ্যে।   
১৭ আষাঢ়, ১৪৩১, মঙ্গলবার, ২ জুলাই, ২০২৪। একাদশী দিবা ৮/৫০। ভরণী নক্ষত্র দিবা ৬/১৭। সূর্যোদয় ৪/৫৯, সূর্যাস্ত ৬/২৩। অমৃতযোগ দিবা ৭/৪৩ মধ্যে ও ৯/২৯ গতে ১২/৯ মধ্যে ও ৩/৪২ গতে ৪/৩৫ মধ্যে এবং রাত্রি ৭/৪ মধ্যে ও ১২/৪ গতে ২/৫৫ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ২/৪৯ গতে ৩/৪২ মধ্যে ও ৪/৩৫ গতে ৫/২৮ মধ্যে এবং রাত্রি ৮/৩০ গতে ৯/৫৫ মধ্যে। বারবেলা ৬/৪০ গতে ৮/২০ মধ্যে ও ১/২২ গতে ৩/২ মধ্যে। কালরাত্রি ৭/৪৩ গতে ৯/২ মধ্যে। 
২৫ জেলহজ্জ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
কর বৃদ্ধির প্রতিবাদে কেনিয়াতে সরকারের বিরুদ্ধে চলা আন্দোলনে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৩৯ জনের, জখম ৩৬০

09:04:32 AM

পুনেতে জিকা ভাইরাসে আক্রান্ত আরও ১

09:02:12 AM

কোপা আমেরিকা: বলিভিয়াকে ৩-১ গোলে হারাল পানামা

09:00:33 AM

ম্যাকাউট: রেজিস্ট্রার পদে পার্থপ্রতিমই
যবনিকা পড়ল রাজ্য প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ম্যাকাউটের রেজিস্ট্রার নাটকে। সরকারি অর্ডার ...বিশদ

09:00:00 AM

কোপা আমেরিকা: আমেরিকাকে ১-০ গোলে হারাল উরুগুয়ে

08:59:37 AM

নতুন নেতা কোথায়, প্রশ্ন উঠল টিএমসিপির বৈঠকে
একুশে জুলাইয়ের সমাবেশকে কেন্দ্র করে সোমবার প্রস্তুতি সভা ডাকা হয়েছিল ...বিশদ

08:50:00 AM